বন অধিদপ্তরের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৪৭৬

Spread the love

বন অধিদপ্তর হলো বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে সংযুক্ত একটি অধিদপ্তর। এটি প্রাকৃতিক বন ও বন্যপ্রাণী সংরক্ষণ, উন্নয়ন এবং কৃত্রিম বনায়ন নিয়ে কাজ করে। এর সদরদপ্তর বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত।

বন অধিদপ্তর ব্রিটিশ রাজত্বকালে ১৮৭০ সালে প্রতিষ্ঠিত হয়। ১৯৮০-এর দশকে বাংলাদেশের বনের প্রশাসনিক কাঠামোতে উল্লেখযোগ্য পরিবর্তন ঘটে এবং এ সময় সামাজিক বনায়নকে অধিক গুরুত্ব দেওয়া হয়। বর্তমানে সমগ্র দেশে বন অধিদপ্তরের ৭টি সার্কেল এবং ৩১টি বিভাগ রয়েছে। মিরপুর জাতীয় বোটানিক্যাল গার্ডেন, কাপ্তাইয়ের বন উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র এবং বন মহাবিদ্যালয়, চট্টগ্রাম এ অধিদপ্তরের আওতাধীন প্রতিষ্ঠান।

বন অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৪৭৬ জন।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বন অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের বিপরীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা ১৬, ১৭ ও ১৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিঃ অনুষ্ঠিত হয়।

আরও দেখুন

২৭ সেপ্টেম্বর বস্ত্র অধিদপ্তরের মৌখিক পরীক্ষা শুরু

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ

বন অধিদপ্তরের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ

রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়। ব্যবহারিক পরীক্ষায় ৪৭৬ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তী সময়ে নির্ধারণ করা হবে। এ বিষয়ে বন অধিদপ্তরের ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর দেখা যাবে এখানে। 

ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ উত্তীর্ণ ৪৭৬

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার ফলাফল প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে।