২৭ সেপ্টেম্বর বস্ত্র অধিদপ্তরের মৌখিক পরীক্ষা শুরু

Spread the love

বস্ত্র অধিদপ্তর বাংলাদেশের বস্ত্রখাতে উন্নয়নের দায়িত্বে নিয়োজিত সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর। দেশের বস্ত্র শিল্প খাতে বস্ত্র অধিদপ্তর অভিভাবকের ভূমিকা পালন করে এবং অত্যাবশ্যকীয় চাহিদা পূরণ করে। জাতীয় সংসদের অধ্যাদেশের মাধ্যমে ১৯৭৮ সালে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে বস্ত্র পরিদপ্তর সৃষ্টি করা হয়। অধিদপ্তর হিসেবে আত্মপ্রকাশের আগে এর কার্যসমূহ শিল্প মন্ত্রণালয়ের বস্ত্র শাখা কর্তৃক পর্যবেক্ষিত হতো।

বস্ত্র অধিদপ্তরের ১৩-১৮ তম গ্রেডের রাজস্ব খাতভুক্ত স্থায়ী ও অস্থায়ী তিন ক্যাটাগরির পদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। পদগুলো হলোঃ-

১। ট্রেইলার মাস্টার

 ২।টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট 

৩।ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মৌখিক পরীক্ষা ২৭ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। রাজধানীর কারওয়ান বাজারে বস্ত্র অধিদপ্তরের প্রধান কার্যালয়ে পরীক্ষা নেওয়া হবে।

মৌখিক পরীক্ষায় সময় যা আনতে হবে

মৌখিক পরীক্ষার বোর্ডে যেসব কাগজপত্র দেখাতে হবে, সেগুলো হলো প্রবেশপত্র, শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদ, দুই কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা সত্যায়িত রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্র ও নাগরিকত্ব সনদ। এসব কাগজপত্রের মূল কপি দেখাতে হবে এবং এক সেট সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

মৌখিক পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে বস্ত্র অধিদপ্তরের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার ভ্রমণ ভাতা দেওয়া হবে না।

আরও পড়ুন

বস্ত্র অধিদপ্তরের তিন পদের ফল প্রকাশ

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড লিখিত পরীক্ষার ফল প্রকাশ

মৌখিক পরীক্ষার সূচী: বস্ত্র অধিদপ্তরে

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার ফলাফল প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে।

2 thoughts on “২৭ সেপ্টেম্বর বস্ত্র অধিদপ্তরের মৌখিক পরীক্ষা শুরু”

Leave a Comment