বস্ত্র অধিদপ্তরের তিন পদের ফল প্রকাশ

Spread the love

বস্ত্র অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন একটি দপ্তর সংস্থা। সম্ভাবনাময় বস্ত্র শিল্পের উন্নয়ন, সম্প্রসারণ ও বিকাশের লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের অধীন শিল্প দপ্তরের বস্ত্র উইং-কে আলাদা করে বস্ত্র খাতের পোষক কর্তৃপক্ষের দায়িত্ব পালন ও বস্ত্র শিল্পের জন্য দক্ষ জনবল তৈরির উদ্দেশ্যে ১৯৭৮ সালে বস্ত্র মন্ত্রণালয়ের (বর্তমান বস্ত্র ও পাট মন্ত্রণালয়) অধীনে বস্ত্র পরিদপ্তর সৃষ্টি করা হয়। পরবর্তীতে ২৭ ডিসেম্বর ২০১৭ তারিখে প্রজ্ঞাপনের মাধ্যমে বস্ত্র পরিদপ্তরকে বস্ত্র অধিদপ্তরে উন্নীত করা হয়। বস্ত্র অধিদপ্তরের বর্তমান কাজ হচ্ছে বস্ত্রখাতে দক্ষ জনবল তৈরি, বস্ত্রখাতে উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন এবং বস্ত্রশিল্পের পোষক কর্তৃপক্ষের দায়িত্ব পালন করা। পোষক কর্তৃপক্ষের কাজের পাশাপাশি বস্ত্র অধিদপ্তর দক্ষ জনবল সৃষ্টির জন্য ০৯টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ১১টি টেক্সটাইল ইনস্টিটিউট ও ৪১টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট পরিচালনা করছে।

বস্ত্র অধিদপ্তরের পরীক্ষার ফল প্রকাশ

বস্ত্র অধিদপ্তরের ১৩ থেকে ১৮তম গ্রেডের রাজস্ব খাতভুক্ত স্থায়ী ও অস্থায়ী তিনটি পদেরলিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।” পদগুলো হলো টেইলার মাস্টার, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট।

অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টেইলার মাস্টার পদে উত্তীর্ণ হয়েছেন ৩০ জন, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে ২৮৫ এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে ১৪৬ জন উত্তীর্ণ হয়েছেন।

আরও দেখুন:

এলজিইডির দুটি পদের লিখিত পরীক্ষা ১১ আগস্ট

এলজিইডির হিসাব সহকারীর ৩৬১ পদের মৌখিক পরীক্ষা শুরু ৭ সেপ্টেম্বর, 2023

পরীক্ষার ফল প্রকাশ: বস্ত্র অধিদপ্তরের

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া বস্ত্র অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

গতকাল ২৬/০৮/২০২৩খ্রিঃ শনিবার রাজধানী ঢাকার চারটি শিক্ষাপ্রতিষ্ঠানে টেইলার মাস্টার, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর দেখা যাবে এখানে

 মৌখিক পরীক্ষা ২০২৩ : বস্ত্র অধিদপ্তরের

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার ফলাফল প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে।