অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

Spread the love

অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়। 

আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। যার কারণে অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করে থাকেন। নিচে অফিসে অনুপস্থিত হয়ে গেলে কিভাবে ছুটির আবেদন করতে হয় তা দেখানো হলো-

অফিসে অগ্রিম ছুটির আবেদন করার নিয়ম 

যারা অফিসে অগ্রিম ছুটির আবেদন করতে চান তারা নিচের নিয়মে খুব সহজেই অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করতে পারবেন।

তারিখ: ০৮/১০/২০২৩

বরাবর ,

ম্যানেজার , এইচ. আর এন্ড  এডমিন

জেে.এ. ট্রিমিংস লিমিটেড

৪১৭-৪১৮ তেজগাঁও শি/এ

ঢাকা-১২০৮

 বিষয়: অনুপস্থিত জনিত কারণে ছুটি মঞ্জুর করার আবেদন। 

জনাব, সবিনয় বিনীত নিবেদন এই যে আমি আপনার কোম্পানির স্টোর ম্যানজার পদে কর্মরত একজন নিয়মিত সদস্য। আমি হঠাৎ করে অসুস্থ হয়ে যাওয়ার কারণে গত ০৪/১০/২০২৩ তারিখ থেকে ০৭/১০/২০২৩ তারিখ পর্যন্ত অফিসে উপস্থিত থাকতে পারিনি। যার কারণে আমি আন্তরিকভাবে খুবই দুঃখিত। 

আপনার কাছে আমার বিনীত আবেদন এই যে আমাকে অনুগ্রহ করে এই চার দিনের ছুটি মঞ্জুর বাধিত করবেন। 

নিবেদক 

শওকত ইসলাম 

আরও পড়ুন

অনুপস্থিতির জন্য ছুটির আবেদন লিখার নিয়ম বিস্তারিত জানতে – ভিজিট করুন

অনুপস্থিতির জন্য ছুটির আবেদন ইংরেজিতে বিস্তারিত জানতে – ভিজিট করুন

বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে চিঠি বিস্তারিত জানতে – ভিজিট করুন

             অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত 

যদি কোন স্থানে যাওয়ার জন্য বা অনাকাঙ্ক্ষিত কোন কারণে অফিসে ছুটি নেওয়ার প্রয়োজন পড়ে থাকে তাহলে নিচের নিয়ম অনুযায়ী আপনারা চাইলে অফিস থেকে ছুটি আবেদন করতে পারেন। 

তারিখ: ০৭/১০/২০২৩

বরাবর 

ম্যানেজার , এইচ. আর এন্ড  এডমিন

জেে.এ. ট্রিমিংস লিমিটেড

৪১৭-৪১৮ তেজগাঁও শি/এ

.ঢাকা-১২০৮

বিষয়: ব্যক্তিগত কারণে অফিস থেকে (০৩) তিন দিনের ছুটি আবেদন 

জনাব, সবিনয় বিনিত আবেদন এই যে আমি আপনার অফিসের একজন নিয়মিত সদস্য। আমি দীর্ঘদিন ধরে আপনার অফিসে সততার সাথে কাজ করে আসছি। আগামী ২৪/১০/২০২৩ তারিখে আমার ছোট ভাগিনার বিবাহের জন্য আমি অফিস থেকে তিন দিনের ছুটি বিশেষভাবে প্রয়োজন। অর্থাৎ আগামী ২৪/১০/২০২৩ইং থেকে  ২৬/১০/২০২৩ ইং মোট (০৩)  তিনদিন আমি অফিসে উপস্থিত থাকতে পারবো না। 

অতএব আপনার কাছে আমার বিনীত নিবেদন এই যে, আমাকে অনুগ্রহ করে এই তিন দিনের ছুটি মঞ্জুর করবেন। 

নিবেদক 

কবির হাসান ফারহান 

সেকশন- স্টোর

পদবি- ম্যানেজার

কার্ড নং- 015

শেষ কথা, আশা করি পোস্টটি ইতিমধ্যে যারা পড়েছেন অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। 

আমরা বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর প্রকাশ করি। এছাড়া বাংলাদেশের সকল ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি, সকল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি, সকল ফার্মাসিটিক্যালস নিয়োগ বিজ্ঞপ্তি, সকল এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি, এনজিওর শাখা সমূহের ঠিকানা, পরীক্ষার রুটিন ও রেজাল্ট সহ বিভিন্ন বিষয়ের টিপস প্রকাশ করি। আপনি যদি একজন চাকুরি প্রার্থী হন তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন


আর আপনি চাইলে নিচে থাকা শেয়ার বাটন থেকে এই লেখাটি আপনার পরিচিতদের মাঝে শেয়ার করতে পারেন। মনোযোগ দিয়ে আমাদের লেখাটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।