প্রাথমিকের প্রধান শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮৪ জন বিসিএস নন-ক্যাডার

Spread the love

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৮৪ জন প্রধান শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে এ পদে নিয়োগ দেওয়া হবে। ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যাঁরা ক্যাডার পাননি, তাঁদের মধ্য থেকে নন-ক্যাডারে এ পদে নিয়োগ দেওয়া হবে।

নন-ক্যাডারে পদ পেতে যাঁরা আবেদন করেছেন, তাঁদের পছন্দক্রম প্রদানের জন্য অনলাইনে আবেদনপত্র চেয়েছে পিএসসি। পছন্দক্রমের জন্য ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ১ জুলাই পর্যন্ত। 

টেলিটকের ওয়েবসাইট  লিংক   অথবা পিএসসির ওয়েবসাইটের লিংক  মাধ্যমে আবেদন করা যাবে।

আরও দেখুন

৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে অফিসার নিয়োগের তৃতীয় প্যানেল প্রকাশ

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ

তাঁত বোর্ডের ফিল্ড সুপারভাইজার পদের মৌখিকের তারিখ প্রকাশ

৪০তম বিসিএস নন-ক্যাডার: প্রাথমিকে নিয়োগ পাবেন ৩৮৪ প্রধান শিক্ষক

১৯ জুন সরকারি কর্ম কমিশন ৪০তম বিসিএস পরীক্ষা ২০১৮–এর লিখিত ও মৌখিক—উভয় পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন প্রার্থীদের মধ্যে যাঁরা ইতিমধ্যে ৯ম থেকে ১২তম গ্রেডে নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহ প্রকাশ করে অনলাইনে আবেদন করেছেন, তাঁদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাই করে সুপারিশের জন্য পিএসসি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাভুক্ত অধিদপ্তর/দপ্তরের পদে পছন্দক্রম প্রদানের জন্য দরখাস্ত আহ্বান করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্য পদ ৩৮৪টি। এ পদটি ১২তম গ্রেডের।

গত বছরের ৩০ মার্চ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে ১ হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।

এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়। নন-ক্যাডারে পদ পেতে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে মোট ৪ হাজার ৪৭৮ জন বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে নিয়োগ দেওয়া হবে।

প্রাথমিক: ১২তম গ্রেডে প্রধান শিক্ষক হিসেবে সুপারিশ পেলেন ৩৮৪ জন

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার ফলাফল প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে।

1 thought on “প্রাথমিকের প্রধান শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮৪ জন বিসিএস নন-ক্যাডার”

Leave a Comment