১৩৭৭ জন নিয়োগ দেবে খাদ্য অধিদপ্তর

Spread the love

খাদ্য অধিদপ্তর হল বাংলাদেশ সরকারের একটি অধিদপ্তর, যা বাংলাদেশে খাদ্য ব্যবস্থাপনা ও নীতি নির্ধারণ করে থাকে। এটি খাদ্য মন্ত্রণালয়ের অধীন অধিদপ্তর। এর সদরদপ্তর বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত। এটি বাংলাদেশের জন্য বিদেশ থেকে খাদ্য আমদানির চুক্তি করে থাকে।

দেশের সার্বিক খাদ্য ব্যবস্থাপনা ও তা পরিচালনা করা। জাতীয় খাদ্য নীতির কলাকৌশল বাস্তবায়ন করা। নির্ভরশীল জাতীয় খাদ্য নিরাপত্তা পদ্ধতি প্রতিষ্ঠিত করা। নিরবিচ্ছিন্ন খাদ্য শস্যের সরবরাহ ব্যবস্থা প্রতিষ্ঠিত করা। খাদ্য খাতে বিভিন্ন প্রকার উন্নয়নমূলক প্রকল্প (স্কীম) প্রণয়ন ও বাস্তবায়ন করা। দেশে খাদ্য শস্য সরবরাহ পরিস্থিতির উপর নজর রাখা। খাদ্যশস্য সংগ্রহ এবং বিতরণ ব্যবস্থাসহ অন্যান্য খাদ্য সামগ্রী যেমন- চিনি, ভৌজ্য তৈল, লবণ ইত্যাদি সংগ্রহ ও বিতরণ ব্যবস্থা করা।

 রেশনিং এবং অন্যান্য বিতরণ খাতে খাদ্য সামগ্রীর বিতরণ ব্যবস্থা নিশ্চিত করা। খাদ্য সামগ্রীর বাজার দর স্থিতিশীল রাখা নিশ্চিত করা। গুনগত মানের পর্যাপ্ত পরিমান খাদ্যের মজুদ, সংরক্ষণ নিশ্চিত করা। খাদ্য বাজেট, হিসাব ও অর্থ, খাদ্য পরিকল্পনা, গবেষণা এবং পরিবীক্ষণ (মনিটরিং) সংক্রান্ত বিষয়সমূহ। উৎপাদকগণের উৎপাদিত খাদ্য শস্যের নূন্যতম সহায়ক মূল্য নিশ্চিত করা। এ অধিদপ্তেরর উপর অর্পিত যে কোন বিষয়ে তথ্যানুসন্ধান পরিচালনা করা।

২২ টি পদে ১৩৭৭ জন  চাকরি দেবে খাদ্য অধিদপ্তর

“খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ” প্রকাশ করেছে। আপনারা যারা সরকারি চাকরি করতে আগ্রহী তারা খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তিতে ” আবেদন করতে পারেন। আবেদন করার জন্য যে সব যোগ্যতা থাকতে হবে তা নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে চাওয়া হয়েছে।

বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যেখাদ্য অধিদপ্তরে চাকরিটি ” গুরুত্বপূর্ণ। তাই আপনারা যারা খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ” আবেদন করতে আগ্রহী তারা দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন।

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি এবং নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। আমরা  আমাদের এই সাইটেখাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ”, আবেদন ফরম ও পরীক্ষার সময়সূচি এবং পরীক্ষার ফলাফল প্রকাশ করব।

 আপনি যদি সবার আগে বাংলাদেশের সকল চাকরির খবর পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/ এই ওয়েবসাইটটি। খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে লেখাটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ রইল।

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 

আমরা অন্য সব নিয়োগ বিজ্ঞপ্তির মত খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ” সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি যেমন আবেদন করার জন্য আপনার মধ্যে কি কি যোগ্যতা থাকতে হবে ও আবেদন করার শুরুর তারিখ, আবেদন করার শেষ তারিখ এবং আবেদন করার পদ্ধতি, আবেদন করার বয়স সহ সকল বিস্তারিত তথ্য সম্পর্কে।

নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে নিচে থাকা অফিশিয়াল নোটিশটি মনোযোগ সহকারে পড়ুন। আরও নতুন নতুন সরকারি ও বেসরকারি চাকরির খবর সবার আগে পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না।

জনবল নিয়োগ দিবে খাদ্য অধিদপ্তর : বিজ্ঞপ্তির সারাংশ

প্রতিষ্ঠানের নামখাদ্য অধিদপ্তর 
চাকরির ধরনসরকারি চাকরি
প্রকাশের তারিখ০৪ সেপ্টেম্বর ২০২৩
ক্যাটাগরি সংখ্যা২২ টি
লোক সংখ্যা১৩৭৭ জন
শিক্ষাগত যোগ্যতা ও বয়সঅফিশিয়াল নোটিশে দেখুন, পদ বিশেষে ভিন্ন 
অফিশিয়াল ওয়েবসাইটhttps://dgfood.gov.bd 
আমাদের ওয়েবসাইটhttps://a2zchakri.com/ 

সূত্র
বাংলাদেশ প্রতিদিন
আবেদন করার মাধ্যমঅনলাইনে
আবেদন করার লিংকলিংক
আবেদনের শুরুর তারিখ১২ সেপ্টেম্বর ২০২৩
আবেদন করার শেষ তারিখ১১ অক্টোবর ২০২৩

সংক্ষেপে দেখুন-

বাপেক্সে ১৩৭ পদে নিয়োগের মনোনয়ন পেলেন যাঁরা
কৃষি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
৯০ জনকে চাকরি দেবে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড 

খাদ্য অধিদপ্তর চাকরির সুযোগ

আপনি কি খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩“ খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার জন্যই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি।খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তিতে ” চাকরি করতে আগ্রহী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করে ফেলুন।

বাংলাদেশের অন্যান্য সরকারি চাকরির মধ্যে খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তির চাকরিটি ” অন্যতম। এই চাকরিতে আবেদন করার মাধ্যমে আপনি একটি সরকারি চাকরি পেতে পারেন। বর্তমান সময়ে একটি সরকারী চাকুরী পাওয়া ভাগ্যের ব্যাপার বললেই চলে। অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ” সম্পর্কে আরো বিস্তারিত তথ্য নিচে অফিশিয়াল নোটিশে দেখুন।

 বিভিন্ন পদে চাকরি দেবে খাদ্য অধিদপ্তর

আমরা কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ”  অফিসিয়াল ছবি শেয়ার করেছি। তাছাড়া, আপনি চাকরির সারাংশ টেবিলে লেখা অফিসিয়াল ওয়েবসাইট লিংক  ক্লিক করে তাদের কর্তৃপক্ষের ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। 

খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি অফিশিয়াল নোটিশ

আবেদনের লিংক : http://dgfood.teletalk.com.bd 

সূত্র, বাংলাদেশ প্রতিদিন : ০৪ সেপ্টেম্বর ২০২৩

আবেদনের শুরুর তারিখ : ১২ সেপ্টেম্বর ২০২৩

আবেদনের শেষ তারিখ : ১১ অক্টোবর ২০২৩

খাদ্য অধিদপ্তর চাকরির জন্য আবেদন করার প্রক্রিয়া

যে কোন চাকরির গুরুত্বপূর্ণ অংশ হলো চাকরির আবেদন প্রক্রিয়া। আপনি যদিখাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩” আবেদন করতে আগ্রহী হন তাহলে উপরে দেওয়া লিংকটি থেকে আবেদন করতে পারেন। আবেদন করার সময় আপনাকে অবশ্যই সঠিক তথ্য দিতে হবে। আবেদন পত্রটি খুব গুরুত্ব সহকারে পূরণ করতে হবে যাতে কোন প্রকার ভুল ত্রুটি না হয়। ভুল ত্রুটি যুক্ত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদনপত্রটি কর্তৃপক্ষের দেওয়া ঠিকানায় পাঠাতে হবে।

বিভিন্ন পদে চাকুরির সুযোগ : খাদ্য অধিদপ্তরে

 

আমরা আমাদের ওয়েবসাইটে খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩” এর উল্লেখিত পদে চাকরির খবর সহ বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর প্রকাশ করে থাকি। আপনি যদি একজন চাকুরি প্রার্থী হন তাহলে আমাদের ওয়েবসাইটে থাকা অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তি গুলো দেখতে পারেন।

অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তিগুলো দেখার জন্য ভিজিট করুন https://a2zchakri.com/ এই ওয়েবসাইটটি। আর হ্যাঁ আপনি চাইলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার বন্ধু-বান্ধব ও কাছের লোকদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে। আপনার একটা শেয়ার করার মাধ্যমে হয়তোবা কারো না কারো একটি সরকারি চাকুরি হতে পারে। আমাদের লেখাটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।