চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল

Spread the love

চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল- চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়। তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে যায়। ব্যক্তিত্ব বা মূল্যায়ন বলতে তাদের কিছুই থাকে না। এরকম চিত্র আমাদের দেশের প্রায় ঘরে ঘরেই দেখা যায়।

চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল-

ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্বে আমাদের মনে অনেক স্বপ্ন থাকে। স্বপ্ন দেখি চাকরিটা আমারই হবে। চাকরিটা যদি আমার হয় তবে চাকরির বেতন দিয়ে এই করবো সেই করবো কত ধরণের স্বপ্ন যে আমরা দেখে থাকি। কিন্তু ইন্টারভিউ দেওয়ার পর স্বপ্ন পূরণ হওয়ার পূর্বেই আমাদের সকল স্বপ্নের মৃত্যু হয়ে যায়। ইন্টারভিউ সম্পন্ন হওয়ার পর প্রশ্নকারীরা প্রায় সকলকেই একটি কমন কথা বলে থাকেন- ঠিক আছে আপনি আসুন পরবর্তীতে আপনাকে জানানো হবে। ইন্টারভিউ বোর্ডে যাদেরকে এ কথা বলা হয় তাদের বেশীরভাগই চাকরি হয়না। আর যাকে চাকরিতে নেওয়া হবে তাকে এ ধরণের কথা বলা হয়না। তাদেরকে সাধারণত বলা হয় ঠিক আছে এখন বলুন আপনি আমাদের কোম্পানীতে কবে থেকে জয়েন করছেন অথবা বেতন নিয়ে গুরুত্ব সহকারে আলোচনা করেন ইত্যাদি।

চাকরির ইন্টারভিউ টিপস | ইন্টারভিউ প্রস্তুতি

ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

আজ আমরা চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করবো। প্রথমে আমরা ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সংক্ষিপ্তভাবে জেনে নেই।

ক) ইন্টারভিউ এর পূর্বে প্রস্তুতি গ্রহণ করা।
খ) চাকরির ইন্টারভিউ এর প্রশ্ন ও উত্তর সম্পর্কে স্টাডি করা।
গ) মনোযোগ সহকারে প্রশ্ন শোনা।
ঘ) স্পষ্ট ও সহজভাবে উত্তর দেওয়ার চেষ্টা করা।
ঙ) আত্মবিশ্বাস নিয়ে প্রশ্নের উত্তর দেওয়া।
চ) চ্যালেঞ্জ বা তর্ক না করা।
ছ) রাগান্বিত বা বিরক্ত না হওয়া।
জ) শুদ্ধ ভাষা ব্যবহার করা।
ঝ) ঘাবড়ানো বা নার্ভাস না হওয়া।
ঞ) ভদ্রতা বজায় রাখা।
ট) পূর্বের কোম্পানী সম্পর্কে নেতিবাচক কিছু না বলা।
ঠ) বদ অভ্যাস ত্যাগ করা।
ড) প্রয়োজনে উপস্থিত বুদ্ধি ব্যবহার করা।
ঢ) সবজান্তা মনোভাব বর্জন করা।
ণ) হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা করা।

চাকরির ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পূর্বে করণীয় কি?

১। ইন্টারভিউ এর প্রস্তুতি গ্রহণ করা-

ক) যে পদে চাকুরীর জন্য ইন্টারভিউ দিবেন সে অনুযায়ী প্রফেশনাল সিভি তৈরী করতে হবে।
খ) বিজ্ঞপ্তিতে উল্লেখিত কাগজপত্র যেমন- সিভি, শিক্ষাগত যোগ্যতা সনদ, অভিজ্ঞতা সনদ, প্রশিক্ষণ সনদ (যদি থাকে), জাতীয় পরিচয়পত্র, সম্প্রতি তোলা ফটোগ্রাফ সহ আনুসাঙ্গিক কাগজপত্র সাথে নিয়ে যেতে হবে।
গ) ফরমাল/মার্জিত পোশাক পড়তে হবে।
ঘ) হাতে পায়ের নখ, চুল ইত্যাদি ছোট করতে হবে।
ঙ) দাঁত পরিস্কার করতে হবে। মুখে ও শরীরে দুর্গন্ধ থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। অর্থাৎ মাউথ ওয়াশ এবং পারফিউম ব্যবহার করতে হবে। এক কথায় পরিপাটি হয়ে যেতে হবে।
ঝ) নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত হতে হবে। ট্রাফিক জ্যাম বা অন্য কোন কারণ দেখিয়ে দেরী করা যাবে না।
ঞ) ইন্টারভিউ বোর্ডে প্রবেশের সময় ইন্টারভিউ গ্রহণকারীদের সঙ্গে সালাম বিনিময় করে অনুমতি নিয়ে প্রবেশ করতে হবে।
ট) ইন্টারভিউ রুমে প্রবেশের পূর্বে আপনার মোবাইল ফোনটি সাইলেন্ট অথবা বন্ধ করুন।

২) চাকরির ইন্টারভিউ এর প্রশ্ন ও উত্তর সম্পর্কে স্টাডি করা-

চাকরির জন্য ইন্টারভিউ বোর্ডে কি ধরণের প্রশ্ন করা হবে তা একান্তই নিয়োগকারী কর্তৃপক্ষের উপর নির্ভর করে। তবে চাকরির জন্য প্রায় প্রতিটি ইন্টারভিউতেই কমন কিছু প্রশ্ন করা হয়। যে প্রশ্নগুলোর উত্তর জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে প্রশ্নের উত্তর দিতে সহজ হয়।

এজন্য ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্বে এ সম্পর্কে স্টাডি করে যাওয়া উচিত।

চাকরির ইন্টারভিউ এর প্রশ্ন ও উত্তর সম্পর্কে আমাদের একটি আর্টিকেল রয়েছে। আপনারা চাইলে আর্টিকেলটি পড়ে আসতে পারেন।

ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পরে করণীয় কি | চাকরির ইন্টারভিউ টিপস-

ক) মনোযোগ সহকারে প্রশ্ন শুনুন-

ইন্টারভিউ বোর্ডে প্রথমে মনোযোগ সহকারে প্রশ্নকারীদের প্রশ্ন শুনবেন। তাদেরকে কোন প্রশ্ন রিপিট করাবেন না অর্থাৎ একই প্রশ্ন তাদেরকে যেন দুই বার জিজ্ঞাসা করতে না হয়। তাদের প্রশ্ন শেষ হওয়ার আগেই কোন উত্তর দিবেন না।

যদি কোন কারণে প্রশ্ন বুঝতে বা শুনতে না পারেন তবে বিনয়ের সাথে পুনরায় জিজ্ঞাসা করুন।

যাই হোক সম্পূর্ণ প্রশ্ন মনোযোগ সহকারে শুনবেন তারপর চিন্তা-ভাবনা করে উত্তর দিবেন।

তবে চিন্তা-ভাবনার জন্য বেশী সময় নেওয়া উচিত নয়।

খ) স্পষ্ট ও সহজভাবে উত্তর দিন | চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল

প্রতিটি প্রশ্নের উত্তর স্পষ্ট ও সহজভাবে দেওয়ার চেষ্টা করতে হবে। ঘুরিয়ে পেচিয়ে বা আমতা আমতা করে কোন প্রশ্নের উত্তর দেওয়া যাবে না। উত্তর দেওয়ার মাঝে স্মার্টনেস থাকতে হবে।

গ) চ্যালেঞ্জ বা তর্ক পরিহার করুন | চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল-

কোন অবস্থাতেই প্রশ্নকারীদের সঙ্গে চ্যালেঞ্জ বা তর্কে জড়ানো যাবে না। যদি এমন হয়, তারা আপনাকে একটি প্রশ্ন করেছে, আপনি তার সঠিক উত্তর দিয়েছেন, কিন্তু তারা আপনার উত্তরকে ভুল ব্যাখ্যা দিচ্ছেন, তাহলে আপনি স্মার্টলী আপনার উত্তর সঠিক হওয়ার দু’একটি পয়েন্ট তুলে ধরুন। কেননা অনেক সময় তারা ইচ্ছা করে ভুল ব্যাখা দিয়ে আপনাকে বিভ্রান্তিতে ফেলে দেখতে চান আপনি এটাকে কিভাবে সমাধান করেন। কিন্তু আপনি যদি বুঝতে পারেন যে তারা কথাটি সিরিয়াসলি বলেছেন তবে কৌশলে তা এড়িয়ে যান। কোন অবস্থাতেই তাদের সঙ্গে তর্কে জড়াবেন না।

ঘ) রাগান্বিত বা বিরক্ত হওয়া যাবে না-

অনেক সময় প্রশ্নকারীগণ চাকরি প্রার্থীকে পরীক্ষা করে দেখার জন্য কিছু বিরক্তিকর বা রাগান্বিত হওয়ার মতো প্রশ্ন জিজ্ঞাসা করে থাকেন। আবার অনেকে ব্যক্তিগত বা কটাক্ষ করে কিছু প্রশ্ন করে থাকেন। এ ধরণের প্রশ্ন করে তারা দেখতে চান আপনি নিজেকে কিভাবে কন্ট্রোল করেন বা সংযত রাখেন। অথবা তারা দেখতে চান যে আপনি এই প্রশ্নের কোন ইতিবাচক উত্তর দিতে পারেন কিনা।

এক্ষেত্রে অবশ্যই আপনাকে সংযত হতে হবে। কেননা সংযম আপনার ব্যক্তিত্বকে প্রকাশ করবে।

ঙ) প্রাঞ্জল বা শুদ্ধ ভাষা ব্যবহার করুন | চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল-

ইন্টারভিউ বোর্ডে কথা বলার সময় অবশ্যই প্রাঞ্জল ও শুদ্ধ ভাষা ব্যবহার করুন। কোন অবস্থাতেই আঞ্চলিক ভাষা ব্যবহার করবেন না। কেননা আঞ্চলিক ভাষা ব্যবহারে অনেক সমস্যা রয়েছে। যেমন-

১. আঞ্চলিক ভাষায় কথা বললে অনেক কথা বুঝা যায় না। কেননা একেক এলাকার আঞ্চলিক ভাষা একেক রকম। আমরা যারা ঢাকার বাসিন্দা তারা সিলেট, চট্টগ্রাম এবং নোয়াখালীর আঞ্চলিক অনেক কথা বুঝতে পারব না।
২. শুদ্ধ ভাষায় কথা বললে কথা যেমন বুঝতে সুবিধা হয় আবার স্মার্টনেসও বেড়ে যায়।
৩. আঞ্চলিক ভাষা না বুঝার কারণে প্রশ্নকারীকে একই প্রশ্ন বার বার করতে হয়। যা বিরক্তির কারণ হতে পারে।

এজন্য ইন্টারভিউ বোর্ডে কথা বলার সময় আঞ্চলিক ভাষা সম্পূর্ণভাবে বর্জন করুন, শুদ্ধ ও প্রাঞ্জল ভাষায় কথা বলুন।

চ) মার্জিত বা ভদ্র আচরণ করতে হবে-

ইন্টারভিউ এর সময় এমন কোন আচরণ করা যাবে না যেটা দেখে বুঝা যায় আপনি অশালীন ও অভদ্র। ভদ্র ও মার্জিত আচরণ করতে হবে। কথা বলার সময় স্বর ও নম্রতা বজায় রাখুন।

অন্যথায় তারা আপনার সম্পর্কে নেতিবাচক ধারণা পোষণ করবেন এবং ন্যাগেটিভ সিদ্ধান্ত নিতে পারেন।

ছ) বদ অভ্যাস বা মুদ্রা দোষ পরিহার করুন | চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল

আমাদের অনেকের কিছু বদ অভ্যাস রয়েছে। যা ইন্টারভিউ এর সময় পরিহার করতে হবে। যেমন-

১. দাঁত দিয়ে নখ কাটা
২. দুই পা ঝাঁকানো
৩. কথা বলার সময় চোখ নিচু করে কথা বলা এবং উচ্চ স্বরে কথা বলা।
৪. জড়ো সড়ো হয়ে বসা।
৫. একই কথা বার বার বলা।
৬. হাত-পা ও মাথা চুলকানো।
৭. প্রশ্নের উত্তর দেওয়ার সময় তাড়াহুড়া করা।

এ বদ অভ্যাসগুলো ইন্টারভিউ বোর্ডে একেবারে পরিহার করতে হবে। কথা বলার সময় অবশ্যই প্রশ্নকারীদের চোখে চোখ রেখে কথা বলার চেষ্টা করা। কাঁধ ও মাথা উঁচু করে তাদের সামনে স্মার্টলী বসতে হবে।

জ) ঘাবড়ানো বা নার্ভাস হওয়া যাবে না-

পরীক্ষা মানেই অনেকেই নার্ভাস হয়ে যায়। আর ইন্টারভিউ হলে তো কথাই নেই। প্রশ্নকারীরা আপনার মতোই মানুষ। তাদের দেখে নার্ভাস হওয়া বা ভয় পাওয়ার কিছু নেই। আপনাকে যা যা জিজ্ঞাসা করা হবে তার সঠিক এবং সদুত্তর দিন। যদি কোন প্রশ্নের উত্তর না জানা থাকে তাহলে অকপটে স্বীকার করুন। একটি কথা মনে মনে ভাবতে থাকুন এ চাকরিটা না হলে আমার খুব বেশী ক্ষতি হবে না। তাহলে দেখবেন আপনার নার্ভাস ভাবটা কেটে গেছে।

কিন্তু আপনি যদি চাকরি না হওয়ার ভয় করেন তবে আপনি তাদের সামনে নির্ভয়ে কথা বলতে পারবেন না।

ঝ) উপস্থিত বুদ্ধি ব্যবহার করুন | চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল

ইন্টারভিউ বোর্ডে প্রশ্নের উত্তর দেওয়ার জন্য পর্যাপ্ত সময় পাওয়া যায় না। অল্প সময়ের মধ্যে বিচক্ষণতার সাথে প্রশ্নগুলোর উত্তর দিতে হয়। অনেক সময় কিছু কিছু প্রশ্নের উত্তর জানা থাকে না। যেগুলোর উত্তর উপস্থিত বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে দিতে হয়।

আপনি আপনার উপস্থিত বুদ্ধিকে যতো বেশী কাজে লাগাবেন তারা আপনার প্রতি ততো বেশী Impressed বা প্রভাবিত হবেন।

ঞ) সবজান্তা মনোভাব বর্জন করুন-

স্মার্ট হওয়া ভালো কিন্তু ওভার স্মার্ট একেবারেই ভালো নয়। কিছু মানুষ এমন আছেন যারা নিজেকে সবজান্তা মনে করেন। প্রশ্নের উত্তর জানা থাকুক আর নাই থাকুক এমন একটা ভাব করেন যেন উনি সবজান্তা। ইন্টারভিউ বোর্ডে সবজান্তা মনোভাব বর্জন করতে হবে। কেননা সবজান্তারা ওভার স্মার্ট হতে গিয়ে বেশিরভাগ প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেন না। আরে ভাই একজনের পক্ষে সবকিছু জানা যে সম্ভব হবে এমন তো কথা নেই। যে প্রশ্নের উত্তর জানা আছে তা সঠিকভাবে দেওয়ার চেষ্টা করুন।

আর জানা না থাকলে অকপটে স্বীকার করে বলুন এ প্রশ্নের উত্তর আমার জানা নাই।

ট) হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা করুন | চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল-

ইন্টারভিউ দেওয়ার সময় হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা করুন। গম্ভীর হয়ে কোন প্রশ্নের উত্তর দিবেন না। হাসি-খুশি মানুষকে সকলেই পছন্দ করেন। তবে অট্টহাসি পরিহার করুন। এছাড়া হাসির কোন প্রসঙ্গই নেই অথচ আপনি হাসছেন এতে আপনার ব্যক্তিত্ব নষ্ট হয়ে যাবে।

ইন্টারভিউ বোর্ডে হাসাহাসি করা যাবে না। জাস্ট হাসি মাখা মুখে এবং মনে মনে উৎফুল্ল থাকার চেষ্টা করবেন।

ঠ) আত্মবিশ্বাস রাখুন-

চাকরি আপনার হবেই এই আত্মবিশ্বাস নিয়ে প্রশ্নগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করুন। তাহলে দেখবেন ভয়, জড়তা কিছুই থাকবে না। এতে প্রশ্নের উত্তরগুলো দিতে আপনার জন্য সহজ হবে।

ড) পূর্বের কোম্পানী সম্পর্কে নেতিবাচক কিছু না বলা | চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল

আপনাকে প্রশ্ন করা হতে পারে যে আপনি পূর্বের চাকরি ছেড়ে এখানে কেন আসতে চাইছেন। এ প্রশ্নের উত্তরে পূর্বের কোম্পানী সম্পর্কে কোন অবস্থাতেই নেতিবাচক কিছু বলা যাবে না। কেননা পূর্বের কোম্পানী সম্পর্কে ন্যাগেটিভ কিছু বললে তারাও আপনার সম্পর্কে নেতিবাচক ধারণা করতে পারেন। তারা হয়তো মনে করতে পারেন আপনি যখন এই কোম্পানী ছেড়ে অন্য কোন কোম্পানীতে চলে যাবেন সেখানে গিয়ে তাদের কোম্পানী সম্পর্কেও আপনি ন্যাগেটিভ কথা বলবেন।

এখন বলুন আপনার সম্পর্কে যদি তাদের এরূপ ধারণা হয় তাহলে কি তারা আপনাকে নিয়োগ প্রদান করবে?

শেষকথা- চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

565 thoughts on “চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল”

  1. কনটেন্টে বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে।সবার জানা উচিত।

    Reply
    • চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল এই পোস্টী আমার জন্য অনেক উপকারি,লেখক কে অনেক ধন্যবাদ, এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷ইন্টারভিউ বোর্ডে ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে। কৌশল গুলো অবলম্বন করলে হতাশা কে পিছনে ফেলে একটি চাকরি পাওয়ার স্বপ্ন পূরণ হবেই ইংশা আল্লাহ। ,কনটেন্টে বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে।সবার জানা উচিত।

      Reply
  2. লেখক কে ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য সঠিক গাইড লাইন তুলে ধরা র জন্য ।

    Reply
  3. চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। এ কান্ট্রিতে লেখক সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন চাকরির ইন্টারভিউ সহজ কৌশল আর্টিকেল।

    Reply
    • চাকরি করতে চাইলে ইন্টারভিউ এর সম্মুখীন হতেই হবে। এই ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে যা অবলম্বন করলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এই আর্টিকেলটি পড়লে আমরা এই কৌশলগুলো সম্পর্কে জানতে পারবো।

      Reply
  4. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে

    Reply
  5. লেখকে অসংখ্য অগণিত ধন্যবাদ। তিনি এখানে চাকুরীর ইন্টার্ভিউ কিভাবে নিতে হয় সেটার খুবই খুবই গুরুত্তপূর্ণ বেশ কয়েকটি পয়েন্ট তুলে ধরেছেন। প্রস্তুতি, দাত মুখ পরিষ্কার, রাগ না করা সহ অনেক বিষয় তুলে ধরেছেন। আসলে আমাদের জন্য সেগুলো খুবই দরকারি।

    Reply
  6. ইন্টারভিউ বোর্ডে ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে। কৌশল গুলো অবলম্বন করলে হতাশা কে পিছনে ফেলে একটি চাকর্টিপাওয়ার স্বপ্ন পূরণ হবেই ইংশা আল্লাহ।

    Reply
  7. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলো লেখক ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন। যা সবার উপকারে আসবে।লেখককে ধন্যবাদ।

    Reply
  8. চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে, যেগুলো জানা না থাকার কারনে অনেকেই চাকরি পেতে ব্যর্থ হয়। ফলে তার জীবনে নেমে আসে হতাশা। কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে, যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখককে।

    Reply
  9. চাকরি মানেই ইন্টারভিউ। এমন অনেককেই দেখা যায় ,বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি নামের সোনার হরিণটির দেখা পায় না। তখন তারা হতাশ হয়ে জীবন থেকে মুখ ফিরিয়ে নেয়। কিন্তু তারা জানে না ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে। উপরে উল্লেখিত কন্টেনটিতে এই বিষয়টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। আমার মতে চাকুরী সন্ধানী প্রত্যেকের এই বিষয়গুলো সুন্দরভাবে জানা প্রয়োজন।

    Reply
    • চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলো লেখক ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন। যারা নতুন চাকুরীর ইন্টারভিউ দিতে চাচ্ছে এই কনটেন্ট পড়ে তাদের খুব উপকার হবে। ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট লেখার জন্য।

      Reply
  10. চাকরি মানেই ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়।
    তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে।কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে, যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখককে।

    Reply
  11. বর্তমানে কম বেশি প্রতিটি চাকরির জন্য ভালো সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরি হওয়া না হওয়া নির্ভর করে।তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। কিন্তু উক্ত কন্টেন্টের কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

    Reply
  12. চাকরি মানেই ইন্টারভিউ। তাই আমাদের ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ।

    মা শা আল্লাহ, অনেক সুন্দর একটি কনটেন্ট। ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো এতটা সুন্দর, সাবলীল ও সহজ ভাষায় আমাদেরকে অবহিত করানোর জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  13. ইন্টারভিউ চাকরির ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়।এই কনটেন্ট টা ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে।

    Reply
  14. এমন কন্টেন্ট আমার অনেক প্রয়োজন ছিলো।অনেক ধন্যবাদ জানাই লেখককে।

    Reply
  15. চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনোকটাই বেড়ে যায়। লেখক এই কনটেন্টটিতে চাকরির কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন।

    Reply
  16. চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। লেখক এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন।

    Reply
  17. এমন তথ্যবহুল একটি কন্টেন্ট চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সহায়ক হবে বলে মনে করছি।
    চাকরি প্রার্থীদের একনজর চোখ বুলানোর অনুরোধ করছি।

    Reply
  18. চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।ধন্যবাদ এই বিষয়গুলো সুন্দরভাবে আলোচনা করার জন্য।

    Reply
  19. ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্বে আমাদের মনে অনেক স্বপ্ন থাকে। স্বপ্ন দেখি চাকরিটা আমারই হবে। চাকরিটা যদি আমার হয় তবে চাকরির বেতন দিয়ে এই করবো সেই করবো কত ধরণের স্বপ্ন যে আমরা দেখে থাকি। কিন্তু ইন্টারভিউ দেওয়ার পর স্বপ্ন পূরণ হওয়ার পূর্বেই আমাদের সকল স্বপ্নের মৃত্যু হয়ে যায়। ইন্টারভিউ সম্পন্ন হওয়ার পর প্রশ্নকারীরা প্রায় সকলকেই একটি কমন কথা বলে থাকেন- ঠিক আছে আপনি আসুন পরবর্তীতে আপনাকে জানানো হবে। ইন্টারভিউ বোর্ডে যাদেরকে এ কথা বলা হয় তাদের বেশীরভাগই চাকরি হয়না। আর যাকে চাকরিতে নেওয়া হবে তাকে এ ধরণের কথা বলা হয়না। তাদেরকে সাধারণত বলা হয় ঠিক আছে এখন বলুন আপনি আমাদের কোম্পানীতে কবে থেকে জয়েন করছেন অথবা বেতন নিয়ে গুরুত্ব সহকারে আলোচনা করেন ইত্যাদি।

    Reply
  20. চাকুরী পেতে হলে সর্বপ্রথম ধাপ আবেদন করা, তারপর ইন্টারভিউ ফেস করা। এই ইন্টারভিউ তে অধিকাংশ লোক বাদ যায় শুধুমাত্র নিয়ম কানুন, আচরণ না জানার জন্য। ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা। আবার কিছু প্রশ্নের উত্তর ডিপ্লোম্যাটিক্যালি দেয়া। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই হওয়ার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়। খুব গুরুত্বপূর্ণ বিষয় গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ, কেউ চাইলে এখান থেকে গাইডলাইন নিয়ে নিজেকে প্রস্তুত করতে পারেন।

    Reply
  21. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এখানে সেই কৌশলগুলি বিস্তারিত ভাবে তুলে ধরার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  22. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। ধন্যবাদ লেখককে সুন্দর করে লেখার জন্য।

    Reply
  23. চাকরির ইন্টারভিউয়ের প্রস্তুতিতে নিজেকে কার্যকরভাবে উপস্থাপন করতে এবং একটি শক্তিশালী অভিব‍্যক্তি তৈরি করা নিশ্চিত করার জন্য বেশ কয়েকটি মূল কৌশল জড়িত। যা আমাকে উপরোক্ত আর্টিকেলের মাধ্যমে শিখতে সহায়তা করেছে।এমন একটি গুরুত্বপূর্ন আর্টিকেল ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবে যেকেউ। খুবই প্রয়োজনীয় একটি আর্টিকেল।

    Reply
  24. চাকরি মানেই ইন্টারভিউ। এর অন্যথা খুবই কম। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। আর এই আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারব।

    Reply
  25. চাকরি খোজার সময় আমরা অনেকেই বিভিন্ন ভুল করে থাকি শাধু মাত্র কিছু বুদ্ধি টা কলাকৌশল না জানার কারনে বা কৌশল ব্যবহার না করায়। তবে এই কন্টেন্টটি পড়ে খুবই ভালোভাবে জানতে পেরেছি ও বুঝতে পারছি। কন্টেন্টটি খুবই উপকারী ছিলো। ধন্যবাদ লেখক কে।

    Reply
  26. লেখা-পড়া শেষ করে সবাই চাকরির জন্য চেষ্ঠা করে থাকে। আার চাকরি পেতে গেলে ইন্টারভিউ দিতেই হবে, ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত এবং খুব গুরুত্বের সাথে পালন করা উচিত।

    Reply
  27. এই কনটেন্টে খুব সুন্দর করে চাকরির ইন্টারভিউ এর সকল খুঁটিনাটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। নতুন চাকরি প্রত্যাশিত সকল ক্যান্ডিডেট এর জন্য কন্টেন্ট টি খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  28. আমাদের দেশে এ রকম বেকারের সংখ্যা অনেক যাদের ইন্টারভিউ দিতে দিতে বলতে গেলে জুতার তলা ক্ষয় হয়ে যায় তবু চাকরি নামক সোনার হরিণটার দেখা মেলেনা । কনটেন্ট টি তে খুব সুন্দর করে বলা হয়েছে ইন্টার ভিউ এর পূর্ব প্রস্ততি সম্পর্কে যেটা চাকরি প্রার্থীদের অনেক উপকারে আসবে ।

    Reply
  29. চাকরি মানেই ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা। আবার কিছু প্রশ্নের উত্তর ডিপ্লোম্যাটিক্যালি দেয়া। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই হওয়ার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়। খুব গুরুত্বপূর্ণ বিষয় গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ, কেউ চাইলে এখান থেকে গাইডলাইন নিয়ে নিজেকে প্রস্তুত করতে পারেন।

    Reply
  30. লেখা-পড়া শেষ করে সবাই চাকরির জন্য চেষ্ঠা করে থাকে। আার চাকরি পেতে গেলে ইন্টারভিউ দিতেই হবে, ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত এবং খুব গুরুত্বের সাথে পালন করা উচিত।

    Reply
  31. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোনো নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে, এগুলো অনুসরণ করলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    গুরুত্বপূর্ণ একটা কনটেন্ট।

    Reply
  32. চাকরি পেতে হলে ভাল ইন্টারভিউ দিতে হবে। অনেকেই চাকরির ইন্টারভিউ দেওয়ার নিয়ম কারণগুলো না জানার কারণে অনেক ভুল করে ফেলেন। ফলে মেধা থাকা শর্তেও প্রত্যাশিত চাকরিটি আর পাওয়া হয়ে ওঠে না। ধন্যবাদ লেখক কে চমৎকার এই কনটেন্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  33. চাকরির জন্য ইন্টারভিউ দেওয়ার কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা। আবার কিছু প্রশ্নের উত্তর ডিপ্লোম্যাটিক্যালি দেয়া। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই হওয়ার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়।এই আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  34. চাকরির ইন্টারভিউ দেওয়া চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভবনা অনেকটা বেড়ে যায়। এই কন্টেন্টে খুব সুন্দর করে চাকরির ইন্টারভিউ এর সকল খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। নতুন চাকরি প্রত্যাশিত সকল ক্যান্ডিডেট এর জন্য কন্টেন্ট টি খুবই গুরুত্বপূর্ণ। লেখককে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  35. চাকরির একটি গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ ভালো হলেই কেবল চাকরি হওয়ার সম্ভাবনা থাকে। ইন্টারভিউ সম্পর্কে ভালো ধারণা পেতে উক্ত কন্টেন্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ইন শা আল্লাহ্। এতে অনেকে উপকৃত হবে।

    Reply
  36. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে

    Reply
  37. চাকরি খোজার সময় আমরা অনেকেই বিভিন্ন ভুল করে থাকি শাধু মাত্র কিছু বুদ্ধি টা কলাকৌশল না জানার কারনে বা কৌশল ব্যবহার না করায়। তবে এই কন্টেন্টটি পড়ে খুবই ভালোভাবে জানতে পেরেছি ও বুঝতে পারছি। কন্টেন্টটি খুবই উপকারী ছিলো। ধন্যবাদ

    Reply
  38. একটি চাকরি পেতে হলে যে কোন মানুষকে অবশ্যই ইন্টারভিউ দিতে হবে। আর সুন্দরভাবে ইন্টারভিউ দিতে হলে শারীরিক এবং মানসিক নানান ধরনের প্রস্তুতি প্রয়োজন আছে। এই কন্টেন্টে বিষয়গুলো বিস্তারিত ভাবে বর্ণনা করা হয়েছে। যা অনুসরণ করে ইন্টারভিউ দিতে গেলে চাকরি পাওয়ার সম্ভাবনা থাকবে। তাই যারা চাকরিপ্রার্থী, তাদের মনোযোগ দিয়ে এই কন্টেন্ট টি পড়তে হবে।

    Reply
    • বর্তমানে সামাজিক পরিবেশে বিভিন্ন দিক বিবেচনা করে সমাজের নূন্যতম একটি বাহু প্রচলিত শব্দ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ একটা যুদ্ধক্ষেত্রের মতো। এখানে প্রথমেই নিজের সম্পর্কে খুব ভালো ধারণা দিতে হবে।তাই ইন্টারটারভিউ দক্ষতা বাড়াতে কিছু কৌশল গ্রহণ করুন। ইন্টারভিউ এর দিনটি আপনার জীবনের গুরুত্বপূর্ণ দিন গুলির মধ্যে একটি।চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্বে আমাদের মনে অনেক স্বপ্ন থাকে। কিন্তু ইন্টারভিউ দেওয়ার পর স্বপ্ন পূরণ হওয়ার পূর্বেই আমাদের সকল স্বপ্নের মৃত্যু হয়ে যায়। তাই একজন চাকরিপ্রার্থীর প্রথম কাজ হলো প্রতিষ্ঠানটিকে নিয়ে হোমওয়ার্ক করা।ইন্টারভিউয়ের সময় প্রত্যেক নিয়োগকর্তাই তার প্রতিষ্ঠানের ব্যাপারে জিজ্ঞেস করে থাকেন।তাই যেকোনো অবস্থায় প্রতিষ্ঠান সম্পর্কে সম্যক ধারণা প্রদর্শন করা উচিত। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। চরম প্রতিযোগিতাপূর্ণ বর্তমান চাকরির বাজারে ইন্টারভিউতে ডাক পাওয়াই দুষ্কর। শত কষ্টের পর একটা ইন্টারভিউয়ের ডাক এলেই কাজ শেষ নয়।
      ইন্টারভিউ বোর্ডের ১০-১৫ মিনিট সময়ই নির্ধারণ করে দিতে পারে একজন চাকরিপ্রার্থীর বাকি জীবনকে। তাই এই ক্ষুদ্র সময়টুকু প্রত্যেকের জন্যই বেশ কঠিন। তবে কিছু বিষয়ে পূর্বপ্রস্তুতি এই জটিলতাকে কাটিয়ে উঠতে সহায়তা করতে পারে। ইন্টারভিউ বোর্ডে রিজিউমে ছাড়াও আরও কিছু নিয়ে যাওয়ার নির্দেশাবলী আছে কিনা তার জন্য বিজ্ঞপ্তি ভালো করে পড়ে নিতে হবে। ইন্টারভিউ চাকরির ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।লেখক এই কনটেন্টটিতে চাকরির কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন। মা শা আল্লাহ, অনেক সুন্দর একটি কনটেন্ট। ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো এতটা সুন্দর, সাবলীল ও সহজ ভাষায় আমাদেরকে অবহিত করানোর জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ। ধন্যবাদ লেখককে।

      Reply
  39. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে আপনার নিবন্ধটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সহায়ক। ইন্টারভিউ কৌশল সম্পর্কে সচেতনতা এবং সঠিক প্রস্তুতি একজন প্রার্থীর সফলতার সম্ভাবনা অনেকাংশে বৃদ্ধি করতে পারে। নিবন্ধটির মাধ্যমে যারা বার বার ইন্টারভিউ দিয়ে চাকরি পাচ্ছেন না, তারা নতুন দৃষ্টিভঙ্গি ও কৌশল শিখতে পারবেন। আশা করছি, এই আর্টিকেলটি অনেকের জন্যই উপকারী হবে এবং তাদের ইন্টারভিউ প্রস্তুতিতে সহায়ক হবে।

    Reply
  40. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। এই কন্টেন্টে খুব সুন্দর করে চাকরির ইন্টারভিউ এর সকল খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। নতুন চাকরি প্রত্যাশিত সকল ক্যান্ডিডেট এর জন্য কন্টেন্ট টি খুবই গুরুত্বপূর্ণ।লেখককে অনেক ধন্যবাদ কন্টেন্টটির জন্য।

    Reply
  41. লেখক খুব সুন্দরভাবে চাকরির ইন্টারভিউ নিয়ে লিখছেন।চাকরির বাজারে সঠিক কৌশল জানা না থাকলে আসলে চাকরি হওয়াটা কঠিন ব্যপার।প্রতিযোগিতা মূলক পরিস্থিতিতে উপরিউক্ত কনটেন্টটি আমাদের জন্য খুবই উপকারী।

    Reply
  42. চাকরির ইন্টারভিউ শুনলেই হাত পা ঠান্ডা হয়ে আসে।কি করব কি করব না হতভম্ব অবস্থা। এমন পরিস্থিতি কিভাবে সামাল দেওয়া যায় তারই কৌশল শেখানো হয়েছে এ কন্টেন্ট এ।ধন্যবাদ লেখক কে এতো সুন্দর করে বুঝিয়ে দেওয়ার জন্য।

    Reply
  43. চাকরি পাওয়ার পূর্বে কয়েকটি ধাপ পেড়িয়ে যেতে হয়। তারমধ্যে ইন্টারভিউ হলো একটি গুরুত্বপূর্ণ ধাপ। এ ধাপে যাদের কার্যক্রম যত ভালো হবে তারাই চাকরির সুযোগ পায়।
    ইন্টারভিউ দেয়ার ক্ষেত্রে যে কৌশল অবলম্বন করবেন এখানে সেটা সুন্দরভাবে দেয়া আছে।

    Reply
  44. চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউ অনেক গুরুত্বপূর্ণ। অনেকেই ইন্টারভিউ দিতে গেলে নার্ভাস হয়ে যাই ফলে তার নিজের প্রতি আত্মবিশ্বাস কমে যায়। যা চাকরি পাওয়ার ক্ষেত্রে প্রধান অন্তরায়। এই আর্টিকেলে লেখক অত্যন্ত সুন্দরভাবে ইন্টারভিউ দেওয়ার সকল কৌশল তুলে ধরেছেন।

    Reply
  45. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই আর্টিকলটিতে এই কৌশলগুলোই তুলে ধরা হয়েছে, যা চাকরিপ্রার্থীদের জন্য খুবই উপকারী হবে।

    Reply
  46. চাকরি পাওয়ার পূর্বে আমাদের লিখিত পরীক্ষা, ভাইবা ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটা ই বেড়ে যায়। লেখক এই কনটেন্ট টি তে চাকরির বিভিন্ন কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন। আশা করছি চাকরি প্রার্থীদের জন্য কনটেন্ট টি উপকারী হবে।

    Reply
  47. সারাজীবন চাকরির ইন্টারভিউ নিয়ে মনে ভীতি কাজ করেছে। আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ে অনেক গুরুত্বপূর্ণ বিষয় জানতে পারলাম। এখন কিছুটা হলেও মনে সাহস সঞ্চয় করতে পেরেছি চাকরির ইন্টারভিউ এর জন্য। ধন্যবাদ লেখককে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত বলার জন্য।

    Reply
  48. ✍️✍️চাকরি মানেই ইন্টারভিউ। এমন অনেককেই দেখা যায় ,বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি নামের সোনার হরিণটির দেখা পায় না। তখন তারা হতাশ হয়ে জীবন থেকে মুখ ফিরিয়ে নেয়।

    😍কিন্তু তারা জানে না ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।
    👌👌আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে। 🤞🖕উপরে উল্লেখিত কন্টেনটিতে এই বিষয়টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। আমার মতে চাকুরী সন্ধানী প্রত্যেকের এই বিষয়গুলো সুন্দরভাবে জানা প্রয়োজন।

    Reply
  49. চাকরি আমাদের জীবন পরিবর্তন করে দেয়,আর এর বিপরীতে থাকে লাঞ্চনা, যন্ত্রনা,চাকরীর জন্য আমরা অনেক স্বপ্ন দেখি কিন্তু সেই চাকরীর ইন্টারভিউ প্রক্রিয়া জানা না থাকলে জীবনে একটা চাকরীও হবে না যদিও বাকিটা তাকদীরের বিষয় হলেও!উপরের আর্টিকেলে একজন চাকরি পার্থিকে মেন্টালি ফিজিকালি ও স্মার্টলি প্রশিক্ষণ দেওয়া হয়েছে এ যেন চাকরির ইন্টারভিউ এর আগেই নিজেকে ট্রেনিং দেওয়া!শুকরিয়া লেখককে অনেককিছুই যা ইন্টারভিউ সম্পর্কে জানা দরকার তা তুলে ধরার জন্য
    🌺🌺

    Reply
  50. চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ গুরুত্বপূর্ণ |ইন্টারভিউ প্রস্তুতির জন্য কিছু গুরুত্বপূর্ণ ধাপ এবং টিপস রয়েছে যা আপনাকে সফল হতে সাহায্য করবে। ইন্টারভিউ কৌশল সম্পর্কে সচেতনতা এবং সঠিক প্রস্তুতি একজন প্রার্থীর সফলতার সম্ভাবনা অনেকাংশে বৃদ্ধি করতে পারে। লেখকের কৌশলগুলি অনুসরণ করে আপনি আপনার ইন্টারভিউ দক্ষতা উন্নত করতে পারবেন এবং চাকরি পাওয়ার সম্ভাবনা বৃদ্ধি করতে পারবেন।

    Reply
  51. ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্বে আমাদের মনে অনেক স্বপ্ন থাকে। স্বপ্ন দেখি চাকরিটা আমারই হবে। চাকরিটা যদি আমার হয় তবে চাকরির বেতন দিয়ে এই করবো সেই করবো কত ধরণের স্বপ্ন যে আমরা দেখে থাকি। কিন্তু ইন্টারভিউ দেওয়ার পর স্বপ্ন পূরণ হওয়ার পূর্বেই আমাদের সকল স্বপ্নের মৃত্যু হয়ে যায়।
    ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা ইতিবাচক সিদ্ধান্ত নিয়ে থাকে। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে।লেখক তার কনটেন্ট এ বিষয়গুলো সুন্দর করে তুলে ধরেছেন, এই লেখা গুলো ভালো করে পরলে অনেক সহজ এবং অনেক বিষয়ে জানা যাবে। ধন্যবাদ লেখক কে উপকারী একটি কনটেন্ট লিখার জন্য।

    Reply
  52. আমাদের প্রায় সময়ই চাকরির জন্য ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা কিছু কৌশল জানা না থাকার কারণে বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। যেকোনো চাকরির জন্য প্রধান বিষয় হলো ইন্টারভিউ ।ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  53. প্রত্যেকে অনেক স্বপ্ন নিয়ে চাকরির ইন্টারভিউ দিতে যায়। কিন্তু ইন্টারভিউ দেওয়ার সঠিক কৌশল না জানার কারণে অনেকেই ব্যর্থ হয়ে থাকে। ফলে তাদের জীবন দুর্বিসহ হয়ে পরে । তাই সকলেই সঠিকভাবে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা উচিত। এ আর্টিকেলটিতে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে হয়েছে তাই লেখক কে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  54. চাকরি মানেই ইন্টারভিউ। আর ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। অসাধারণ কন্টেন্ট।

    Reply
  55. আপনার লেখা “চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল” কন্টেন্ট অত্যন্ত তথ্যবহুল এবং প্রাসঙ্গিক। ইন্টারভিউয়ের আগে প্রস্তুতি নেওয়া থেকে শুরু করে ইন্টারভিউ পরবর্তী ফলো-আপ পর্যন্ত প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে ব্যাখ্যা করা হয়েছে। নতুন চাকরিপ্রার্থীদের জন্য এটি অবশ্যই একটি মূল্যবান গাইডলাইন হবে। ধন্যবাদ আপনার এই সুন্দর এবং সহায়ক কন্টেন্টের জন্য।

    Reply
  56. চাকরির জন্য আমাদের বিভিন্ন সময় ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।অনেক স্বপ্ন নিয়ে আমরা ইন্টারভিউ দিতে যাই।অনেক সময় ভালো হয়,আবার অনেক সময় খারাপ হয় তখন আমাদের স্বপ্নগুলো ভেঙে যায় এবং হতাশগ্ৰস্থ হয়ে পরি। তবে ইন্টারভিউ দিতে যাওয়ার আগে কিছু পূর্ব প্রস্ততি ও কৌশল আছে সেগুলো জেনে নিজেকে প্রস্তুত করতে পারলে আমরা ইন্টারভিউতে সফলভাবে উত্তীর্ণ হতে পারবো। লেখক কন্টেনটি তে সুন্দর ভাবে ইন্টারভিউ সম্পর্কে তুলে ধরেছেন। যা পড়লে সকলের উপকার হবে। ইনশাআল্লাহ

    Reply
  57. আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে, চাকরির ইন্টারভিউ। আমাদের চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে এই ইন্টারভিউয়ের উপর নির্ভরশীল। অতএব আমাদের ভালো একটা ইন্টারভিউ দেওয়ার জন্য এ সম্পর্কিত কিছু কৌশল আয়ত্ত করা উচিত। যেমন মনোযোগ সহকারে প্রশ্ন শোনা, শুদ্ধ ভাষায় উত্তর দেওয়া ,নার্ভাস না হওয়া, উপস্থিত বুদ্ধি ব্যবহার করে উৎফুল্ল ভাবে সকল প্রশ্নের উত্তর দেওয়া । সর্বোপরি নিজের মধ্যে আত্মবিশ্বাস রাখতে হবে এবং মার্জিত আচরণ করতে হবে। তাহলে আমাদের চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে।
    লেখক কে অসংখ্য ধন্যবাদ এমন একটি প্রয়োজনীয় কনটেন্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

    Reply
  58. মাশাআল্লাহ, অসাধারণ একটি কনটেন্ট পড়লাম।
    চাকরি মানে ইন্টারভিউ। বাস্তব জীবনে অনেকেই বারবার ইন্টারভিউ দেওয়ার পর ও চাকরি পায় না।ফলে একপর্যায়ে তারা হতাশায় ভোগে এবং নিজেদের লক্ষ্য থেকে পিছিয়ে যাই।কিন্তু আমরা অনেকেই চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল সম্পর্কে জানিনা বিধায় যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরির পরীক্ষায় পিছিয়ে যাই।সুতরাং বর্তমান প্রতিযোগিতা পূর্ণ চাকরির বাজারে টিকে থাকার জন্য আমাদের চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল আয়ত্ত করতে হবে। নিজের প্রতি আত্মবিশ্বাস রাখা এবং সুন্দর ও মার্জিত আচরণের মাধ্যমে উপস্থিত বুদ্ধির দ্বারা সকল প্রশ্নের দিতে হবে।
    এই কনটেন্ট টি পড়ার মাধ্যমে আপনারা সকলেই চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল জানতে পারবেন এবং ভবিষ্যতে উপকৃত হবেন,ইনশাআল্লাহ।

    Reply
  59. ইন্টারভিউ এর পূর্বে ভালো ভাবে প্রস্তুতি গ্রহণ করা। যেমন আপনি যদি চাকরি না হওয়ার ভয় করেন তবে আপনি তাদের সামনে নির্ভয়ে কথা বলতে পারবেন না।চাকরি আপনার হবেই এই আত্মবিশ্বাস নিয়ে প্রশ্নগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করুন। তাহলে দেখবেন ভয়, জড়তা কিছুই থাকবে না। এতে প্রশ্নের উত্তরগুলো দিতে আপনার জন্য সহজ হবে। মনোযোগ সহকারে প্রশ্ন শোনা।স্পষ্ট ও সহজভাবে উত্তর দেওয়ার চেষ্টা করা আত্মবিশ্বাস নিয়ে প্রশ্নের উত্তর দেওয়া।রাগাম্বিত বা বিরক্ত না হওয়া। শুদ্ধ ভাষা ব্যবহার করা।ঘাবড়ানো বা
    নার্ভাস না হওয়া। ভদ্রতা বজায় রাখা।
    পূর্বের কোম্পানী সম্পর্কে নেতিবাচক কিছু না বলা।বদ অভ্যাস ত্যাগ করা।প্রয়োজনে উপস্থিত বুদ্ধি ব্যবহার করা।সবজান্তা মনোভাব বর্জন করা।
    হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা কর। ইন্টারভিউ সম্পর্কে অনেক কিছু জেনে ও ধারণা নিয়ে নিজের উপর আত্মবিশ্বাস জোগানোর মতো একটি সুন্দর কন্টেন্ট মাশাল্লাহ্। ধন্যবাদ লেখকে এতো সুন্দর ভাবে একটি কন্টেন্ট লিখে আমাদের অনেক অজানা বিষয় জানতে সাহায্য করার জন্য।

    Reply
  60. পড়াশুনা শেষ করে আমাদের সবার চাওয়া হলো একটা চাকরি।এই চাকরির জন্য আমাদের বিভিন্ন সময় ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।অনেক স্বপ্ন নিয়ে আমরা ইন্টারভিউ দিতে যাই।অনেক সময় ভালো হয়,আবার অনেক সময় খারাপ হয়। তখন আমাদের স্বপ্নগুলো ভেঙে যায় এবং আমরা হতাশগ্ৰস্থ হয়ে পরি। তবে ইন্টারভিউ দিতে যাওয়ার আগে কিছু পূর্ব প্রস্ততি ও কৌশল আছে সেগুলো জেনে নিজেকে প্রস্তুত করতে পারলে আমরা ইন্টারভিউতে সফলভাবে উত্তীর্ণ হতে পারবো। লেখক কনটেন্টটিতে সুন্দর ভাবে ইন্টারভিউ সম্পর্কে তুলে ধরেছেন। যা পড়লে সকলের উপকার হবে ইনশাআল্লাহ।

    Reply
  61. চাকরি ও ইন্টারভিউ একে ‍ অপরের পরিপূরক।ইন্টারভিউ ছাড়া চাবরি এটা সাধারণত হয় না। এমন অনেককেই দেখা যায় ,বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি নামের সোনার হরিণটির দেখা পায় না। তখন তারা হতাশ হয়ে জীবন থেকে মুখ ফিরিয়ে নেয়। কিন্তু তারা জানে না ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে। উপরে উল্লেখিত কন্টেনটিতে এই বিষয়টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। আমার মতে চাকুরী সন্ধানী প্রত্যেকের এই বিষয়গুলো সুন্দরভাবে জানা প্রয়োজন।

    Reply
  62. যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না কারণ আমরা ইন্টারভিউ দেওয়ার কৌশল ই জানি না। ইন্টারভিউ দেওয়ার কৌশল জানতে হলে এই আর্টিকেল টা সবার পড়া উচিত।

    Reply
  63. চাকরি জীবনের প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ।ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।আর্টিকেলটি তে চাকরির বিভিন্ন কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন। আশা করছি চাকরি প্রার্থীদের জন্য আর্টিকেলটি উপকারী হবে।লেখক কে আনেক ধন্যবাদ জানাই নতুন চাকরিপ্রার্থীদের কথা চিন্তা করে এমন তথ্যবহুল একটি আর্টিকেল লেখার জন্য।

    Reply
  64. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে।যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। এই কন্টেন্টে খুব সুন্দর করে চাকরির ইন্টারভিউ এর সকল খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।আমি এই কনটেন্টটি পড়ে অনেক উপকৃত হয়েছি, ধন্যবাদ।

    Reply
    • চাকরি মানেই ইন্টারভিউ। এই কনটেন্টিতে ইন্টারভিউ দেওয়ার প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

      Reply
  65. চাকরি হওয়ার বা পাওয়ার পূর্ব শর্ত হলো উপস্থিত সাক্ষাৎ করা যেটাকে আমরা সবাই ইন্টারভিউ নামে জানি। ইন্টারভিউ মানে বিষয় ভিত্তিক জ্ঞান এবং উপস্থিত বুদ্ধিমত্তার পরিচয়।
    সেই পরিস্থিতি সম্মুখী হলে আমরা সবাই প্রায় খুব বিষন্ন হয়ে পড়ি, টেনশনে পড়ে যায়, না জানি কি হবে, কি প্রশ্ন করবে উত্তর দিতে পারবে কিনা, চাকরি টা আমার হবে কি না ইত্যাদি। কিন্তু ইন্টারভিউ বোর্ড নিজেকে উপস্থাপন করার কিছু গুরুত্বপূর্ণ কৌশল আছে যা আমরা অনেকে জানিনা যার ফলে ইন্টারভিউ বোর্ড নিজের সঠিক বুদ্ধিমত্তার পরিচয় দিতে ব্যর্থ হয়।
    ফলে অনেক সময় চাকরি হয় না।আমরা হতাশ হয়ে যায়। এই আর্টিকেলে চাকরির ইন্টারভিউ দেওয়ার যে গুরুত্বপূর্ণ কৌশল গুলোর তুলে ধরা হয়েছে তা বর্তমানে সময়ে চাকরি পাওয়ার যে কম্পিটিশন চলছে তাতে ইন্টারভিউ বোর্ড নিজেকে উপস্থাপন করার জন্য এবং চাকরি পাওয়ার জন্য খুব দরকারী। তাই লেখক কে অসংখ্য ধন্যবাদ জানায় এত প্রয়োজনীয় আর্টিকেল তুলে ধরার জন্য।

    Reply
  66. চাকরি জীবনের প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যাই ।যার কারনে অনেক সময় চাকরি হওয়ার থাকলেও হয় না।চাকরির জন্য ইন্টারভিউ দেওয়ার কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।

    Reply
  67. ছোট বড় সকল চাকরির ক্ষেত্রেই ইন্টারভিউ অন্যতম। ইন্টারভিউ ছাড়া কোন চাকরি সম্ভব নয়। আর এই ইন্টারভিউ খারাপ হওয়ার জন্য অনেক সময় পছন্দের চাকরিটি আর হয় না
    তাই ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। লেখক কে ধন্যবাদ ইন্টারভিউর কৌশল গুলো ধারাবাহিকভাবে তুলে ধরার জন্য।

    Reply
  68. চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা উচিত। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। নিবন্ধটির মাধ্যমে নতুন দৃষ্টিভঙ্গি ও কৌশল শিখতে পারবেন। নিবন্ধটির অনেকের জন্যই উপকারী হবে এবং তাদের ইন্টারভিউ প্রস্তুতিতে সহায়ক হবে। ধন্যবাদ লেখককে।

    Reply
  69. মা শা আল্লাহ অনেক সুন্দরভাবে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো বর্ণনা করা হয়েছে। এই কৌশলগুলো কেউ প্রয়োগ করলে চাকরি পাবার সম্ভাবনা বেড়ে যাবে।ধন্যবাদ লেখককে।

    Reply
  70. আসসালামু আলাইকুম, প্রত্যেক মানুষের একটি স্বপ্ন থাকে আর এই সপ্নকে তাঁরাই বাস্তবায়ন করতে পারে যাঁরা পরিকল্পিত ভাবে নিজেকে গুছিয়ে উপস্থাপন করতে পারে।চাকরি একটা স্বপ্ন কিন্তু এই চাকরির জন্য আমাদের সবাইকে কয়েকটি ধাপ অতিক্রম করতে হয় তার মধ্যে ইন্টারভিউ একটা গুরুত্বপূর্ণ বিষয়। উক্ত কন্টেন্ট এ ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল সুন্দর ও সাবলীলভাবে তুলে ধরা হয়েছে যা জানা সবারই জরুরী, তাই এই আর্টিকেল দ্বারা অনেকেই উপকৃত হবে ইনশাআল্লাহ, বিশদভাবে জানতে নিচের দেওয়া লিংকে ক্লিক করে পড়ুন 👍

    Reply
  71. চাকরির গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। উপরের কন্টেন্টটিতে ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
    লেখককে ধন্যবাদ এত সুন্দর একটি কন্টেন্ট লিখার জন্য।

    Reply
    • চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে, যেগুলো জানা না থাকার কারনে অনেকেই চাকরি পেতে ব্যর্থ হয়।এই কৌশলগুলো যে কেউ প্রয়োগ করলে চাকরি পাবার সম্ভাবনা বেড়ে যাবে। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে, যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। লেখক কে ধন্যবাদ এত সুন্দর একটা কনটেন্ট লেখার জন্য।

      Reply
  72. চাকরির-ইন্টারভিউ দেওয়ারর মাধ্যমে চাকরি পাওয়ার নিশ্চয়তা থাকে। এই কন্টেন্টে লেখক অনেক কৌশলের কথা উল্লেখ্য করেছেন। যা একজন চাকরি প্রাপ্তির জন্য খুব গুরুত্বপূর্ণ।

    Reply
  73. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ এর উপর চাকরি নির্ভর করে। ইন্টারভিউ এর কিছু গুরুত্বপূর্ণ তথ্য এখানে তুলে ধরা হয়েছে। আমি এটা জেনে খুবই উপকৃত হলাম। এই টিপস গুলো অনুসরণ করলে চাকরি প্রার্থী সবার অনেক উপকার হবে। ধন্যবাদ লেখক কে।

    Reply
  74. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ এর উপর চাকরি নির্ভর করে। এখানে ইন্টারভিউ এর কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়ছে। যা সকালের জানা উচিত। আমার খুব উপকার হয়েছে। আশা করি চাকরি প্রার্থী সকালের খুব উপকার হবে। ধন্যবাদ লেখক কে।

    Reply
  75. এখন এর যুগের সবচেয়ে বড় প্রতিযোগীতার জায়গা হলো চাকরির বাজার। চাকরি পাওয়া এখন সোনার হরিণ ধরতে পারার মতো বিষয় হয়ে দারিয়েছে।

    এই চাকুরি পাবার একটি গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।

    যার মাধ্যমে আমাদের যাচাই -বাছাই করে দেখা হয়। আার আমরা এই জায়গায় গিয়ে শুধুৃমাত্র পর্যাপ্ত দিক নির্দেশনার অভাবে ছাটাই অর্থাৎ বাদ পরে যাই।

    ইন্টারভিউ সম্পর্কিত এই কন্টেন্টটি আাসা করি আমাদের চাকরিপার্থীদের জন্য নিঃসন্দেহে কার্যকরি ভুমিকা পালন করবে।
    ইনশাআল্লাহ।

    Reply
  76. মেধা থাকলেই যে সব সময় চাকরি হবে এমনটা সব সময় হয় না।চাকরির জন্য চাকরির ইন্টারভিউ সম্পর্কে ধরণা থাকাটা অনেক জরুরী।যা উপরে আটি্কেলটিতে সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে।

    Reply
  77. চাকরির ইন্টারভিউ মানেই কনফিউশন চাকরিটা আমারই হবে, না হবেনা আর ইনটারভিউ দিলেই যে চাকরি হবে সেটাও না। তাই ভালো ইনটারভিউ দেয়ার জন্য ইনটারভিউ এর আগে কিছু কৌশল রয়েছে
    যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন। কনটেন্টটির জন্য লেখককে অনেক ধন্যবাদ

    Reply
  78. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।চাকরির জন্য ইন্টারভিউ দেওয়ার কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।লেখককে অসংখ্যক ধন্যবাদ এমন উপকারি কনটেন্ট তুলে ধরার জন্য

    Reply
  79. চাকরি খোঁজা মানেই তো ইন্টারভিউ এর মুখোমুখি হওয়া। এক নতুন পরিবেশে, নতুন ইন্টারভিউয়ারদের গুচ্ছ প্রশ্নের উত্তর দেওয়া! চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো জানা থাকলে টেনশন যাবে কমে।

    Reply
  80. চাকরি মানেই ইন্টারভিউ। আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে।লেখককে ধন্যবাদ।

    Reply
  81. চাকরি জীবনের প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ।চাকরি মানেই ইন্টারভিউ।লেখক কে ধন্যবাদ ইন্টারভিউর কৌশল গুলো ধারাবাহিকভাবে তুলে ধরার জন্য।

    Reply
  82. একটি চাকরী লাভের জন্য প্রতিটি পরীক্ষার্থীকেই ইন্টারভিউ এর মুখামুখি হতে হয়। এর মাঝে যিনি যত সুন্দর ভাবে প্রশ্নগুলোর উত্তর দিতে পারেন এবং যিনি যত সুন্দর ভাবে নিজেকে উপস্থাপন করতে পারেন তিনিই থাকেন সবচেয়ে এগিতে। এজন্য ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। এই কনটেন্টটি পড়ার মাধ্যমে আমরা সুবিস্তারে কৌশল গুলি সর্ম্পকে জানতে পারব এবং ইন্টারভিউ এর জন্য নিজেকে প্রস্তুত করতে করতে পারব।

    Reply
  83. চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।এই ইন্টারভিউ ফেস করার কিছু কৌশল রয়েছে। এখানে সেই কৌশলগুলি বিস্তারিত ভাবে তুলে ধরার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  84. ইন্টারভিউ অনেকের ক্ষেত্রে উচ্চচাপ বা উদ্বেগের কারণ হতে পারে, বিশেষ করে যদি এটি আপনার প্রথম সাক্ষাৎকার হয়। এক্ষেত্রে সামান্য অনুশীলন এবং প্রস্তুতি আপনার ইন্টারভিউতে সফলতা নিয়ে আসে। একজন নিয়োগকর্তা কী জিজ্ঞাসা করবেন তা আমরা সঠিকভাবে জানতে না পারলেও উক্ত আর্টিকেলটি পড়ে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে একটি পূর্ণাঙ্গ ধারণা আয়ত্ত করতে পারি। যা আমাদের চাকরির ক্ষেত্রে মূখ্য ভূমিকা পালন করবে।

    Reply
  85. “”বর্তমান সময়ের কথা বিবেচনা করে লেখক কত সুন্দর করে চাকরি প্রত্যাশীদের জন্য কনটেন্টিতে ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো তুলে ধরেছেন। আশা করি, এই কনটেন্টি পড়ে আমার মত আপনারাও উপকৃত হবেন ইনশাআল্লাহ। “””

    Reply
  86. চাকরির ইন্টারভিউ কৌশল আয়ত্ত করা আপনার স্বপ্নের চাকরি সুরক্ষিত করার চাবিকাঠি।আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা আত্মবিশ্বাসের সাথে প্রদর্শন করতে ভুলবেন না, পাশাপাশি সক্রিয়ভাবে শোনা এবং চিন্তাশীল প্রশ্ন জিজ্ঞাসা করুন।তাই এগিয়ে যান, এবং আপনার পরবর্তী সাক্ষাত্কারটি বিনয়ী এবং করুণার সাথে জয় করুন।লেখককে ধন্যবাদ।

    Reply
  87. এসব বিষয়গুলো মাথায় রাখলে আর ভাইভা কিংবা ইন্টারভিউ বোর্ডে দরদর বেগে ঘাম ছুটবে না। মার্জিত ভাষায় উপযুক্ত উত্তরের মাধ্যমে পরীক্ষককে ইম্প্রেস করতে পারলেই কিন্তু চাকরিটা আপনার হাতের মুঠোতেই।। দারুণ পারফরম্যান্সের মাধ্যমে মনমতো ভাইভা দিয়ে পছন্দের চাকরিটা বাগিয়ে নিন।

    Reply
  88. চাকরির ইন্টারভিউ দেওয়ার সময়ে সম্মানজনক এবং সেরা প্রস্তুতি গুরুত্বপূর্ণ। আগে কোম্পানির সম্পর্কে ভালোভাবে জানা এবং স্বীকৃতি প্রশ্ন থাকলে তাদের জন্য উত্তর প্রস্তুত করা জরুরী। প্রশ্নের জবাবে নিজের ক্ষমতা, অভিজ্ঞতা এবং যোগ্যতা উল্লেখ করা গুরুত্বপূর্ণ। এতে আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। লেখককে অসংখ্য ধন্যবাদ এমন গুরুত্বপূর্ন একটি কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  89. চাকরির ইন্টারভিউ দেওয়ার সময়ে সম্মানজনক এবং সেরা প্রস্তুতি গুরুত্বপূর্ণ। আগে কোম্পানির সম্পর্কে ভালোভাবে জানা এবং স্বীকৃতি প্রশ্ন থাকলে তাদের জন্য উত্তর প্রস্তুত করা জরুরী। প্রশ্নের জবাবে নিজের ক্ষমতা, অভিজ্ঞতা এবং যোগ্যতা উল্লেখ করা গুরুত্বপূর্ণ। এতে আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। লেখককে অসংখ্য ধন্যবাদ এমন গুরুত্বপূর্ন একটি কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  90. অনেক সময় ইন্টারভিউ খারাপ হবার জন্য ব্যক্তি নিজের কাঙ্ক্ষিত চাকরিটি পায় না।চাকরির ইন্টারভিউ দেওয়ার সময়ে সম্মানজনক এবং সেরা প্রস্তুতি গুরুত্বপূর্ণ।আগে কোম্পানির সম্পর্কে ভালোভাবে জানা এবং স্বীকৃতি প্রশ্ন থাকলে তাদের জন্য উত্তর প্রস্তুত করা জরুরী। প্রশ্নের জবাবে নিজের ক্ষমতা, অভিজ্ঞতা এবং যোগ্যতা উল্লেখ করা গুরুত্বপূর্ণ। এতে আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। লেখককে অসংখ্য ধন্যবাদ এমন গুরুত্বপূর্ন একটি কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  91. চাকুরির ইন্টারভিউ নিয়ে আমাদের মত চাকরি প্রত্যাশীদের মাঝে অনেক ধরনের ভয় এবং জড়তা কাজ করে।
    লেখক কন্টেন্টিতে ইন্টারভিউ নিয়ে ছোট ছোট থেকে প্রতিটা বিষয় সুন্দর ভাবে তুলে ধরেছেন, যা ইন্টারভিউ নিয়ে আমাদের সকল ভয় এবং জড়তা কাটিয়ে তুলতে সাহায্য করবে।
    এবং আশা করছি এই কন্টেন্ট টি মনোযোগ সহকারে পড়লে, যেকোনো ইন্টারভিউ সহজেই ফেস করতে পারব।
    অসংখ্য ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি আর্টিকেল আমাদের সামনে তুলে ধরার জন্য।

    Reply
  92. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।ইন্টারভিউ দিতে দিতে যখন চাকরি হয় না তখন নিজের মধ্যে হতাশা কাজ করে।মনে মনে নিজেকে মনে হয় সমাজ ও জাতীর বোঝা।ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।ধন্যবাদ লেখককে খুব সহজ করে কন্টেন্টটা উপস্থাপন করার জন্য।আমিও একরকম হতাশাগ্রস্থ হয়ে ছিলাম এই লেখাটি পড়ার পর অনেক উপকৃত হলাম।

    Reply
  93. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্বে আমাদের মনে অনেক স্বপ্ন থাকে। স্বপ্ন দেখি চাকরিটা আমারই হবে। চাকরিটা যদি আমার হয় তবে চাকরির বেতন দিয়ে এই করবো সেই করবো কত ধরণের স্বপ্ন যে আমরা দেখে থাকি। আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  94. আমরা অনেকেই চাকরির পরীক্ষায় ইন্টারভিউ দেওয়ার সময় অনেক বিব্রন্ত হয়ে পড়ি। চাকরি ক্ষেত্রে আপনার প্রধান হলো ইন্টারভিউ। আপনার ইন্টারভিউ ভালো না হলে চাকরি পাওয়া সম্ভব নয়। ইন্টারভিউতে ভালো করার জন্য কনফিডেন্টলি কথা বলতে হবে, কোনো প্রশ্নে দ্বিধা বোধ করা যাবে না। প্রত্যেকটি প্রশ্নের উত্তর সুন্দর করে দিতে হবে। পরিপাটি হয়ে ইন্টারভিউ জন্য যেতে হবে। উপরের কনটেন্ট এর মাধ্যমে আপনি সহজে বুজতে পারবেন ইন্টারভিউ দেওয়ার কোশল। লেখককে অত্যন্ত ধন্যবাদ এইরকম একটি গুরুত্বপূর্ণ কনটেন্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

    Reply
  95. ইন্টারভিউ অনেকের ক্ষেত্রে উচ্চচাপ আর উদ্বেগ সৃষ্টির কারণ হতে পারে।
    অনেকেই যোগ্যতা এবং আত্মবিশ্বাস থাকা সত্ত্বেও ঘাবড়ে যান। আবার অনেকে ইন্টারভিউ দিতে দিতে চাকরি হয় না, পরিশেষে হতাশাগ্রস্ত হন।
    এই কন্টেন্টটিতে খুব সুন্দর ও সহজ ভাবে ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো তুলে ধরা হয়েছে বিস্তারিত উল্লেখ করে। যেহেতু ইন্টারভিউয়ে বিজয়ী হতে প্রতিটি প্রশ্নের উত্তর দিতে হবে ভদ্রতা এবং বুদ্ধিমত্তার সাথে। এই কন্টেন্টটি তাদের জন্যে অনেক উপকার হবে।

    Reply
  96. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। কন্টেন্টটিতে ইন্টারভিউ দেওয়ার সহজ কিছু কৌশল খুব সুন্দরভাবে আলোচিত হয়েছে।

    Reply
  97. এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে। এসব বিষয়গুলো মাথায় রাখলে আর ভাইভা কিংবা ইন্টারভিউ বোর্ডে দরদর বেগে ঘাম ছুটবে না। মার্জিত ভাষায় উপযুক্ত উত্তরের মাধ্যমে পরীক্ষককে ইম্প্রেস করতে পারলেই কিন্তু চাকরিটা আপনার হাতের মুঠোতেই।চাকরির ইন্টারভিউ দেওয়ার সময়ে সম্মানজনক এবং সেরা প্রস্তুতি গুরুত্বপূর্ণ।এই কনটেন্ট টি পড়ার মাধ্যমে আপনারা সকলেই চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল জানতে পারবেন এবং ভবিষ্যতে উপকৃত হবেন,ইনশাআল্লাহ।

    Reply
  98. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ অনেকের ক্ষেত্রে উচ্চচাপ আর উদ্বেগ সৃষ্টির কারণ হতে পারে। অনেকেই যোগ্যতা এবং আত্মবিশ্বাস থাকা সত্ত্বেও এগিয়ে যেতে পারেন না। এক্ষেত্রে সামান্য অনুশীলন এবং প্রস্তুতি আপনার ইন্টারভিউতে সফলতা নিয়ে আসতে পারে।চাকরির ইন্টারভিউ মানেই কনফিউশন চাকরিটা হবে, না হবেনা আর ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে সেটাও না। তাই ভালো ইন্টারভিউ দেয়ার জন্য ইন্টারভিউ এর আগে কিছু কৌশল রয়েছে
    যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।
    আর্টিকেলটি পড়ে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে একটি পূর্ণাঙ্গ ধারণা আয়ত্ত করতে পারি। যা আমাদের চাকরির ক্ষেত্রে মূখ্য ভূমিকা পালন করবে।

    Reply
  99. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  100. চাকরির প্রথম ধাপ ই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে আপনার চাকরি হবে এমন কোন কথা নেই। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে সে কৌশল অনুযায়ী ইন্টারভিউ দিলে অবশ্যই আপনার চাকরি হবে।উপরে যে যে কৌশল গুলোর কথা বলা হয়েছে একজন চাকরি পার্থির জন্য কৌশল গুলি খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  101. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  102. চাকরি হওয়ার প্রধান ধাপ হল ইন্টারভিউ । প্রত্যেক শিক্ষার্থীর চাকরি হওয়ার স্বপ্ন থাকে ।কিন্ত নিজেকে সুন্দর ভাবে তৈরি করতে পারেনা বলে চাকরি হয় না ।তারপর বেকার হওয়াই সমাজের জন্য বোঝা হয়ে যায়।এজন্য আমাদের প্রথম থেকেই নিজেকে সুন্দর ভাবে তৈরি করতে হবে।ইন্টারভিউ বোর্ডে নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করতে হবে।স্যারদের সাথে ভাল ব্যবহার ,হাসি মুখে কথা বলা ,মার্জিত ভাবে কথা বলা ,শরীর না চুলকানো ,মধ্য সুরে কথা বলা ,প্রশ্ন ভাল ভাবে শোনে উত্তর দেওয়া ও অন্যান্য ধাপ গুলো অনুসরণ করলে আশা করি সফল হওয়া যাবে। এই আর্টিকেল অনেক ভাল লেগছে আমার।এই আর্টিকেল থেকে আগের চেয়েও অনেক কিছু শিখতে পেরেছি। আর্টিকেলটি আমাদের সামনে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ ।

    Reply
  103. চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ বিষয়।সকল চাকরি প্রত্যাশিদের ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা উচিত। কন্টেন্টটিতে ইন্টারভিউ দেওয়ার সহজ কৌশল খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য লেখক কে অনেক ধন্যবাদ।

    Reply
  104. কন্টেন্টটি চাকরী প্রার্থীদের জন্য খুবই উপকারী। চাকরির জন্য আমাদের প্রায়ই ইন্টারভিউ দিতে হয়। এমন অনেকেই আছেন যারা ইন্টারভিউ দিচ্ছেন কিন্তু চাকরি হচ্ছে না।এ কন্টেন্টে ইন্টারভিউ দিতে যাওয়ার প্রস্তুতি থেকে শুরু করে ইন্টারভিউ দিতে গেলে কি ধরনের ব্যবহার,কি ভাবে প্রশ্নের উত্তর দিবেন,কিভাবে উদ্বিগ্নতা কাটানো যায় এবং আত্মবিশ্বাস বাড়ানো যায় সমস্ত কিছু বর্ননা করা হয়েছে।লেখককে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে বিষয়গুলো কন্টেন্টে তুলে ধরার জন্য। আশাকরি অনেকেই এ কন্টেন্ট দ্বারা উপকৃত হবেন। বিশেষ করে যারা বার বার ইন্টারভিউ দিয়েও চাকরির ক্ষেত্রে ব্যর্থ হচ্ছেন তারা ইন্টারভিউ দেওয়ার এই কৌশলগুলো অবলম্বন করলে সফল হবেন।

    Reply
  105. অনেক সুন্দর একটি কনটেন্ট। এমন কন্টেন্ট চাকরি প্রত্যাশীদের জন্য অনেক প্রয়োজন ছিলো। চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি হওয়ার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায় । এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে । সাবলীল ও সহজ ভাষায় চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আমাদেরকে অবহিত করানোর জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ ।

    Reply
  106. চাকরির ইন্টারভিউ দেওয়ার জন্য কিছু কৌশল জানা থাকলে সফলতা অর্জনের সম্ভাবনা বেড়ে যায়। যেমন, প্রস্তুতি গ্রহণ, প্রশ্ন ও উত্তর সম্পর্কে স্টাডি, স্পষ্টভাবে উত্তর দেওয়া, আত্মবিশ্বাস বজায় রাখা, এবং ভদ্রতা প্রদর্শন করা। এই কৌশলগুলো মেনে চললে ইন্টারভিউতে ভালো ফলাফল পাওয়া সম্ভব।

    Reply
  107. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এই আর্টিকেল এ লেখক তা পুঙ্খানুপুঙ্খ বর্ণনা করেছেন। ধন্যবাদ লেখককে এত সুন্দর একটা উপযোগী আর্টিকেল উপহার দেওয়ার জন্য।

    Reply
  108. চাকরি মানেই ইন্টারভিউ। অনেকে বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি না হবার জন্য বেকার জীবন যাপন করে , হতাশ হয়ে পড়ে। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে , যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় । যার ফলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। উপরে উল্লেখিত কন্টেনটিতে এই কৌশলগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে ,যা পড়ে চাকুরী সন্ধানী প্রত্যেকের অনেক উপকার হবে।

    Reply
  109. চাকরি নামক সোনার হরিণ পাওয়ার প্রথম অন্তরায় ইন্টারভিউ। চাকরি মানেই ইন্টারভিউ। আর ইন্টারভিউ দিলেই যে সবার চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার বেশ কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে সকলের উচিত চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা। এই আর্টিকেল পড়ার মাধ্যমে খুব সহজেই এ বিসয়ে জানা সম্ভব।

    Reply
  110. চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে ভাবছেন, যে কোন প্রশ্ন করুক না কেন আমি উত্তর দিতে পারব এই আত্মবিশ্বাস আপনার মাঝে আছে কিন্তু আপনি যদি ইন্টারভিউয়ের কিছু কৌশল সম্পর্কে না জেনে না থাকার কারনে পিছিয়ে পরলেন। তখন আপনি চিন্তিত হয়ে পড়েন।এই সমস্যার সমাধান করতে লেখক আর্টিকেলটি অত্যন্ত চমৎকারভাবে উপস্থাপন করেছেন।

    Reply
  111. চাকরির ইন্টারভিউতে সার্টিফিকেটের পাশাপাশি একজন মানুষের নানান দিক লক্ষ্য করা হয়। তাই একটি ভালো চাকরি পেতে হলে ইন্টারভিউর জন্য সঠিকভাবে প্রস্তুতি গ্রহণ করতে হবে। আর্টিকেলটিতে লেখক ইন্টারভিউ দেওয়ার অনেকগুলো কৌশল সম্পর্কে সুন্দর আলোচনা করেছেন।

    Reply
  112. আমরা চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত জানতে পারলাম।এই নিয়মগুলো মেনে চললে চাকরির পরীক্ষায় ভালো করা সম্ভব।

    Reply
  113. আর্টিকেলটিতে ইন্টারভিউ দেওয়ার বেশ কিছু কৌশল অত্যন্ত চমৎকারভাবে উপস্থাপন করেছেন লেখক। ইন্টারভিউর কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায় তার জন্য এই আর্টিকেলটি সকলের পড়া উচিত।
    আমার মতো অনেকের জন্য অনেক উপকারি এই আর্টিকেলটি। লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  114. চাকরিতে প্রবেশের জন্য ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ পর্যায়। এই পর্যায়ে অধিকাংশ ক্ষেত্রেই প্রার্থী যোগ্যতা থাকা সত্ত্বেও অসফল হয়ে যায়।
    আত্মবিশ্বাসের অভাব, নেতিবাচক মনোভাব ও সঠিক আচরণ বিধি সম্পর্কে সচেতন না হওয়াও এই ব্যার্থতার জন্য অনেকাংশে দায়ী।
    সূই ও সূতার সমন্বয়ে যেমন সুন্দর নকশা গড়ে তোলা হয়। তেমনি সূক্ষ্ম কিছু বিষয় আছে যেগুলোর সমন্বয়ে প্রার্থীর যোগ্যতা সফলতায় পরিণত হয়।
    আলোচ্য কন্টেন্টটিতে গুরুত্বপূর্ণ সেই বিষয়গুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে। যেগুলোর মাধ্যমে একজন প্রার্থী আত্মবিশ্বাসের সাথে সচেতনতা সহকারে ইন্টারভিউ বোর্ডের সামনে নিজেকে উপস্থাপন করতে পারবে।

    Reply
  115. চাকরি মানেই ইন্টারভিউ। আমরা যারা চাকরি নিতে চাই তাদের সবাইকেই ইন্টারভিউ এর মাধ্যমে বাছাই করে যোগ্য লোককে চাকরি দেওয়া হয়।
    এমন অনেকেই আছে যাদের বারবার ইন্টারভিউ দেওয়ার পরও চাকরি হচ্ছে না।তাই কিভাবে ইন্টারভিউ দিলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায় সে বিষয়ে আগে জানতে হবে।
    এই আর্টিকেলে কিভাবে ইন্টারভিউ দিলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেশি থাকে তার কিছু কৌশল সম্পর্কে বলা হয়েছে।
    আপনি যদি একজন চাকরি প্রার্থি হয়ে থাকেন এবং যদি মন থেকেই চান একটি ভালো চাকরি আপনার হয়ে যাক,তাহলে বলব এই আর্টিকেলটি আপনার জন্যই।

    Reply
  116. ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল প্রয়োগ করে সহজেই সফলতা লাভ করা যায়।

    Reply
  117. চাকরি শব্দটার সাথে ইন্টারভিউ অঙ্গাঙ্গি ভাবে জড়িত, ইন্টারভিউ চাকরির ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, ইন্টারভিউতে অধিকাংশ প্রার্থী বাদ পড়ে যায়, শুধুমাত্র নিয়ম-কানুন, আচার-আচরণ না জানার জন্য, ইন্টারভিউতে সঠিক উত্তর দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবে না, কোন পরিস্থিতিতে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা| এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই ক্ষেত্রে ও এগিয়ে থাকা সম্ভব, এখানে সে কৌশলগুলো বিস্তারিত আলোচনা করার জন্য লেখক কে অসংখ্য ধন্যবাদ| খুবই প্রয়োজনীয় একটি আর্টিকেল, যা নতুন চাকরিপ্রার্থীদের জন্য অনেক উপকারে আসবে ইনশাআল্লাহ|

    Reply
  118. যেকোনো ধরনের চাকরির জন্য ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ বিষয়। বর্তমানে আমাদের দেশে শিক্ষিত লোকের সংখ্যা বেশি অথচ তারা বেকার। ইন্টারভিউর পর ইন্টারভিউ দিচ্ছে কিন্তু চাকরি পাচ্ছে না।এর মূল কারণ হল তারা ইন্টারভিউর কৌশল জানে না। শুধু একাডেমিক যোগ্যতা থাকলেই হবে না বরং ইন্টারভিউর কলাকৌশল ও জানতে হবে।আর এই বিষয়টি উক্ত কন্টেন্ট এ বিস্তারিতভাবে তুলে ধরেছেন।ধন্যবাদ লেখককে বিষয়টি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

    Reply
  119. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ ধাপ পার হলেই যে চাকরি পাওয়া যাবে এমনটি নয়। চাকরি পেতে হলে ইন্টারভিউ এর জন্য কিছু কৌশল মেনে চলতে হয়। সে কৌশল যথাযথভাবে অনুসরণ না করলে চাকরির সম্ভাবনা অনেকাংশে কমে যায়। সে ক্ষেত্রে জীবন হয়ে উঠে দুর্বিষহ। বেকার থাকার কারণে পরিবার ও সমাজের কাছে বোঝা হয়ে যায়। তাই ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে পরিপূর্ণ ধারণা থাকলে ইন্টারভিউ দেওয়া অনেক সহজ হয়ে যায় এবং চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। উক্ত অনুচ্ছেদে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে যা একজন চাকরি প্রার্থীর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  120. চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।ধন্যবাদ এই বিষয়গুলো সুন্দরভাবে আলোচনা করার জন্য।

    Reply
  121. আসসালামু আলাইকুম, প্রথমে ধন্যবাদ জানাই লেখক কে যে তার সুন্দর অভিজ্ঞতা দিয়ে কনটের টা লেখার জন্য।
    কনটেন্টটা পড়লে সবাই ধারণা পেয়ে যাবে। প্রয়োজনীয় একটি আর্টিকেল, যা নতুন চাকরিপ্রার্থীদের জন্য অনেক উপকারে আসবে ইনশাআল্লাহ|

    Reply
  122. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।আর এই বিষয়টি উক্ত কন্টেন্ট এ বিস্তারিতভাবে তুলে ধরেছেন।আপনি যদি একজন চাকরি প্রার্থি হয়ে থাকেন এবং যদি মন থেকেই চান একটি ভালো চাকরি আপনার হয়ে যাক,তাহলে বলব এই আর্টিকেলটি আপনার জন্যই।

    Reply
  123. চাকরির জন্য প্রতি নিয়তই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। কিন্তু এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না।চাকরিতে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে,যা অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায় সাথে সাথে আপনার আত্মবিশ্বাস, মনোবল ও অনেক বেড়ে যায়।এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আমরা আরও বিস্তারিত জানতে পারব।

    Reply
  124. Nowadays, job equals to interview. Many people frequently attempt to obtain the desirable job, yet despite numerous interviews, they are failed. Then, they become frustrated in life. One of the main reason is they are unaware of several lovely interviewing tactics, which if learned, make the process quite simple and seamless. Additionally, there is a greater probability of landing a job if the interview goes well. Therefore, we must first learn these exquisite interviewing skills.
    The content described above does a pretty good job of presenting this subject. Every job applicant, in my opinion, ought to be well-educated in this area.

    Reply
  125. চাকরি পেতে হলে সর্বপ্রথম যে ধাপটি পার হতে হয় তা হলো ইন্টারভিউ । ভালো একটা কম্পানিতে চাকরি পেতে গেলে ইন্টারভিউ অতি জরুরি, চাকরি পাওয়া, না পাওয়া সবটা নির্ভর করে ইন্টারভিউর উপর,তাই ভালো ভাবে ইন্টারভিউ দেওয়ার জন্য পূর্ব প্রস্তুতি নেওয়া বা ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অবলম্বন করা দরকার,তাহলে চাকরি নিশ্চিত।

    Reply
  126. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য চাকরির ইন্টারভিউ দেওয়ার পূর্বে কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।এই আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে।

    Reply
  127. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। কনটেন্ট এ বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যায়। লেখককে ধন্যবাদ এ রকম একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করার জন্য।

    Reply
  128. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    লেখক কে অসংখ্য ধন্যবাদ এমন একটি কনটেন্ট উপহার দেয়ার জন্য। আমরা সবাই এই কনটেন্ট থেকে আশা করি উপকৃত হব।

    Reply
  129. পড়াশোনা শেষ করে আমাদের সবার চাওয়া একটা চাকরি পাওয়া।আর চাকরি মানেই ইন্টারভিউ।ইন্টারভিউয়ের কৌশল জানা থাকলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।যা কনটেন্টটির মাধ্যমে লেখক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।তাই চাকরি প্রত্যাশিদের জন্য কনটেন্টটি খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  130. চাকরির ইন্টারভিউ দিতে গেলে সবার মনেই ভয় কাজ করে আমার চাকরিটা হবে তো।
    চাকরি পাওয়ার পূর্বেই সবাইকে প্রস্তুতি গ্রহণ করতে হয়, ইন্টারভিউ এর প্রশ্ন সম্পর্কে স্টাডি করতে হয়, আত্মবিশ্বাস বাড়াতে হয়।এই কনটেন্টটিতে এই সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

    Reply
  131. চাকরি করার প্রয়োজনীয়তা মানেই ইন্টারভিউ ফেস করতেই হবে। যারা চাকুরী করছে তাদেরকেও ইন্টারভিউর মধ্যে দিয়ে যেতে হয়েছে। আর ইন্টারভিউ দিলেই যে চাকুরী পাওয়া সম্ভব বিষয় টি এমন নয়। তবে ইন্টারভিউ তে কিছু বিষয় বা কৌশল আছে যেগুলো জেনে অনুশীলন করে সেই মোতাবেক ইন্টারভিউ দিলে আশা করা যায় চাকুরী পাওয়া যাবে। এই কন্টেন্টটিতে সেই কৌশল গুলোই সুন্দর ভাবে উপস্থাপন করা আছে। আশা করছি কন্টেন্ট টি পড়ে চাকুরী প্রার্থীগণ ইন্টারভিউর জন্য নিজেকে সঠিকভাবে প্রস্তুত করতে পারবে এবং চাকুরী পাবেন ইনশাআল্লাহ।

    Reply
  132. চাকরি এবং ইন্টারভিউ এই দুইটি শব্দই যেন একে অপরের সাথে অতপ্রতভাবে জড়িত। চাকরির আগে ইন্টারভিউ পর্ব টাই মজবুত হতে হবে। তাই ইন্টারভিউ যাতে সুন্দর এবং সাবলীল ভাবে দিতে পারেন, সেই বিষয়ে এই কনটেন্টটিতে কৌশল গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
    ধন্যবাদ লেখক কে।

    Reply
  133. চাকুরীর সর্বপ্রথম ধাপ আবেদন করা, তারপর ইন্টারভিউ ফেস করা। এই ইন্টারভিউ তে অধিকাংশ লোক বাদ যায় শুধুমাত্র নিয়ম কানুন, আচরণ না জানার জন্য। ইন্টারভিউতে গুরুত্বপূর্ণ হলো ব্যবহার ,কথা বলার ধরন , প্রশ্নের উত্তর সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করতে হবে । কোন সিচুয়েশনে কি বলতে হবে। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি প্রার্থী হিসেবে নির্বাচিত হবার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়। কেউ চাইলে এখান থেকে গাইডলাইন নিয়ে নিজেকে প্রস্তুত করতে পারেন।খুব গুরুত্বপূর্ণ বিষয় গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ লেখককে ।

    Reply
  134. চাকরিতে প্রবেশের সর্বপ্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউতে বিভিন্ন ধরনের প্রশ্ন করা হয় যার ভিত্তিতে চাকরিতে নিয়োগ দেওয়া হয়।তাই এই ইন্টারভিউ খুব ভালোভাবে দিতে হয়।নিন্মোক্ত কন্টেন্টিতে কিভাবে চাকরির ইন্টারভিউতে ভালো করা যায় সেই বিষয়ে টিপস শেয়ার করা হয়েছে।

    Reply
  135. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি লেখা উপস্থাপন করার জন্য।

    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  136. চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউতে ভালো করা খুবই গুরুত্বপূর্ণ। অনেক সময় দেখা যায় অনেকে যোগ্যতা সম্পন্ন হওয়া সত্ত্বেও ইন্টারভিউতে ভালো করতে না পারার কারণে চাকরি হয় না।তবে কিছু কৌশল ও দিকনির্দেশনা অনুসরণ করে ইন্টারভিউতে ভালো করা যেতে পারে। সেই কৌশল গুলো উল্লেখিত কন্টেন্টটিতে লেখক খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।কনটেন্টটিতে ইন্টারভিউতে ভালো করার জন্য সব ধরনের দিক নির্দেশনা উল্লেখ করা হয়েছে। কনটেন্টটি সকলের জন্য বিশেষ করে চাকরীপ্রার্থীদের জন্য খুবই উপকারী। লেখককে ধন্যবাদ এমন একটি সময়োপযোগী কনটেন্ট তুলে ধরার জন্য।

    Reply
  137. চাকরি পেতে হলে প্রতিটি মানুষের ইন্টারভিউতে বসতে হয় এবং যেতে হয়। চাকরির ইন্টারভিউ দেয়ার জন্য একটা ভালো প্রিপারেশন এর দরকার আছে। ইন্টারভিউ ভালো হলে চাকরি পাওয়ার সুযোগ বেড়ে যায় অন্যদের তুলনায়। প্রতিটি কাজেরই একটা কৌশল আছে তেমন চাকরি ইন্টারভিউ দেয়ার ও কৌশল আছে। আমাদের দেশে প্রতিটি শিক্ষার্থী পড়াশোনা শেষ করে চাকরি খোঁজে আর সেই চাকরির জন্য ইন্টারভিউ দেয়ার দরকার পরে কিন্তু ইন্টারভিউতে টিকতে না পারলে তারা মন থেকে ভেঙে পড়ে। তাই ভেঙে পড়লে চলবে না, দেশে বেকারত্বের হার বাড়ানো যাবে না।চাকরির ইন্টারভিউ দিয়ে যেতে হবে এবং এই আর্টিকেলে সুন্দর করে লেখক তুলে ধরেছেন যে একটা ইন্টারভিউতে গেলে কি কি ধরনের কৌশল জানতে হবে। আশা করি এই আর্টিকেলটি পড়ে এবং কৌশল গুলো জেনে যারা চাকরির ইন্টারভিউ দিতে চাচ্ছেন বা দিবেন তারা উপকার পাবেন ইন শাহ্ আল্লাহ।

    Reply
  138. এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সুন্দর করে বুঝান হয়েছে।এই নিয়মগুলো মেনে চললে চাকরির ইন্টারভিউতে ভালো করা সম্ভব।

    Reply
  139. চাকরির ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে কন্টেন্টটি খুবই গুরুত্বপূর্ণ। কন্টেন্টটি জন্য বিশেষ করে চাকরিপ্রার্থীদের জন্য খুবই উপকারী লেখক কে ধন্যবাদ।

    Reply
  140. প্রথমেই ধন্যবাদ জানাই লেখককে।তিনি চাকরির জন্য কিভাবে ইন্টারভিউ দেবে তা সম্পূর্ণ ভাবে তুলে ধরেছেন ।চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউ ভালো করা খুব গুরুত্বপূর্ণ । আশা করি এত সুন্দর লেখা পড়ে অনেক মানুষের চাকরি পাওয়ার জন্য উপকার হবে । কন্টেনটি সবার জন্য উপকারী কিন্তু চাকরি প্রার্থীদের জন্য অনেক উপকারী । উপরোক্ত কৌশল অবলম্বন করলে চাকরি পাওয়া সহজ হবে

    Reply
  141. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমনটি কিন্তু না। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে
    সেই কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

    আজকের আর্টকেলটি ভালোভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
    • চাকরিতে প্রবেশের সর্বপ্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউতে বিভিন্ন ধরনের প্রশ্ন করা হয় যার ভিত্তিতে চাকরিতে নিয়োগ দেওয়া হয়।তাই এই ইন্টারভিউ খুব ভালোভাবে দিতে হয়।কনটেন্ট এ বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যায়। লেখককে ধন্যবাদ এ রকম একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করার জন্য।

      Reply

      Reply
  142. দারুণ কনটেন্ট! ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে এসব টিপস খুবই কার্যকর।ইন্টারভিউতে কি ধরনের প্রশ্ন করা হতে পারে,ইন্টারভিউ দেওয়ার সময় সঠিক পোশাক নির্বাচন- সে সম্পর্কে একটু বিস্তারিত জানলাম ।আমি সম্প্রতি একটি ইন্টারভিউ দিয়েছিলাম এবং এই টিপসগুলো সত্যিই কাজে এসেছে। ধন্যবাদ!

    Reply
  143. ক্যারিয়ার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হলো চাকরি।বর্তমানে চাকরির বাজারে অনেকেরই বারবার ভাইভা দেওয়ার পরেও চাকরি না হওয়াতে জীবন দূর্বিষহ হয়ে যায় আর বেকার হিসেবে পরিচিত হয়।পর্যাপ্ত প্রস্তুতি আর চাকরি দেওয়ার সঠিক কৌশল অবলম্বন করলে চাকরি পাওয়ার সম্ভাবনা বহুগুণ বেড়ে যায়। নিচের আর্টিকেলে সুন্দর ও সাবলীল ভাষায় ইন্টারভিউ দেওয়ার কৌশল অবলম্বনের উপায় নিয়ে আলোচনা করা হয়েছে।

    Reply
  144. ইন্টারভিউ হল চাকরি পাওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। চাকরি করতে হলে প্রথম ইন্টারভিউ সম্মুখীন হতেই হবে। আমরা অনেক সময় ইন্টারভিউ দিতে গিয়ে খুব নার্ভাস হয়ে পড়ি। ইন্টারভিউ দেওয়ার কতগুলো কৌশল আছে এই কৌশলগুলো যদি জানা থাকে তাহলে আমরা খুব সহজে একটা ইন্টারভিউ ফেস করতে পারি। ইন্টারভিউ বোর্ডে নিজেকে খুব সাবলীল এবং স্মার্ট ভাব উপস্থাপন করতে হয়। ইন্টারভিউ কেমন হবে আসলে নির্ভর করে নিয়োগ কারী প্রতিষ্ঠানে কর্তৃপক্ষের উপর। আমাদের দেশে শিক্ষিত লোকের সংখ্যা বেশি কিন্তু অথত অথচ তারা বেকার কারণ হলো তারা চাকরি দিতে গিয়ে ঠিকমতো ইন্টারভিউ কৌশল গুলো অবলম্বন করতে পারে না এবং ইন্টারভিউতে সঠিকভাবে দিতে পারেনা। ইন্টারভিউ দেওয়ার কতগুলো কৌশল আছে, কৌশল গুলো অবলম্বন করলে একজন প্রার্থী সহজেই চাকরি পেতে পারেন এই কনটেন্টিতে লেখক খুব সুন্দর ভাবে চাকরির ইন্টারভিউ কতগুলো কৌশল সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমি মনে করি একজন প্রার্থীর জন্য এই কনটেন্টি সহায়ক ভূমিকা পালন করবে লেখক কে ধন্যবাদ এত গুরুত্বপূর্ণ একটি বিষয় এই কনটেন্টিতে আলোচনা করার জন্য

    Reply
  145. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলো লেখক অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। যা সবার উপকারে আসবে। এত গুরুত্বপূর্ণ একটি বিষয় এই কনটেন্টিতে আলোচনা করার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  146. চাকরির জন্য ইন্টারভিউ সকলকেই দিতে হয়। তাই ইন্টারভিউ দিতে হলে অনেক কিছু নিয়ম কানুন মেনে চলতে হয় ইন্টারভিউ এর সময়। অনেকেই আছেন এগুলো সঠিক ভাবে জানেনা তাই ইন্টারভিউ দিয়ে চাকরি হয়না। কন্টেন্টটিতে ইন্টারভিউ দেওয়ার সকল নিয়ম কানুন লেখা রয়েছে সেগুলো পড়লে সহজেই ইন্টারভিউ দিতে পারবে।

    Reply
  147. Interview is the first and most important step in job life. Because job means interview. But there are some interview tricks. Which are beautifully described by the author step by step. Which will benefit everyone. Thanks to the author.

    Reply
    • বতর্মান সময়ে চাকরি পাওয়া অনেক কষ্টের ব্যাপার, আর বিভিন্ন ধরনের ধাপ থাকে চাকরির জন্য, তার মধ্যে খুবই গুরুত্বপূর্ণ ধাপ হল চাকরির জন্য ইন্টারভিউ দেওয়া।মাশাআল্লাহ, এই কনটেন্টে ইন্টারভিউ সম্পর্কে সকল প্রকার বিষয়বস্তুু তুলে ধরা হয়েছে। এই কনটেনটিভ পরে এ অনুযায়ী প্রস্তুতি নিলে ইনশাল্লাহ, চাকরি ইন্টারভিউ ভালো হবে।

      Reply
  148. চাকরির জন্য আমাদেরকে ইন্টারভিউ দিতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন দূর্বিসহ হয়ে পড়ে।তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে যায়।চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এই আর্টকেলের মাধ্যমে আমরা ইন্টারভিউয়ের কৌশল জানতে পারবো। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  149. “” চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।””
    আমাদের সবার ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে জানা জরুরী।যে কৌশগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।যার কারণে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সবার জানা উচিত।চাকরি পাওয়ার জন্য আত্মবিশ্বাস টা খুবই জরুরী।আত্মবিশ্বাস থাকলে ইন্টারভিউ এর উত্তর দেওয়া খুব সহজ হবে।ইন্টারভিউ দেওয়ার সময় হাসিখুশি থাকার চেষ্টা করতে হবে।
    “”” কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর সকল ধরনের কৌশল গুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে।যা ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ”””””

    Reply
  150. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  151. চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ।চাকরির জন্য আমাদেরকে ইন্টারভিউ দিতে হয়।চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমনটি কিন্তু না। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে
    সেই কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।তাই ইন্টারভিউ যাতে সুন্দর এবং সাবলীল ভাবে দিতে পারেন, সেই বিষয়ে এই কনটেন্টটিতে কৌশল গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
    ধন্যবাদ লেখক কে।

    Reply
  152. মধ্যবিত্ত পরিবারের বেশির ভাগ অংশই জীবিকা নির্বাহ করে চাকরির মাধ্যমে। একজন কর্মক্ষম মানুষই পুরো পরিবারের দায়িত্ব নেয় আর সেই মাধ্যম হয় চাকরি। এই চাকরি পাওয়া নিয়ে অনেকের জ্বলপনা কল্পনা থাকে। অনেক আশা থাকে। আর একটি চাকরি পাওয়ার ক্ষেত্রে প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কিন্তু এই জায়গায় এসে বেশির ভাগ মানুষই ব্যর্থ হয়। কারণ অনেকেই ইন্টারভিউ দেয়ার সঠিক কৌশল সম্পর্কে অবগত থাকেন না। যার ফলে ইন্টারভিউ দেয়ার ক্ষেত্রে তারা পিছিয়ে পরে। এক্ষেত্রে লেখক এই আর্টিকেলটিতে ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে গুরুত্বপূর্ণ পয়েন্ট তুলে ধরেছেন। যা অনুসরণ করলে ইন্টারভিউ এর ক্ষেত্রে অনেকটাই সহায়ক হবে ইন শাহ্ আল্লাহ।

    Reply
  153. চাকরি জীবনে প্রথম বিষয় হলো ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কিন্তু না। ইন্টারভিউ দেওয়ার অনেক নিয়ম কানুন রয়েছে। অনেকেই এই নিয়মকানুন জানেন না। এই কনটেন্টটিতে ইন্টারভিউ এর সকল কৌশল বলা হয়েছে। এই কনটেন্টি ইন্টারভিউ সম্পর্কে অনেক কিছু লেখা রয়েছে। তাই ইন্টারভিউ যাওয়ার পূর্বে এর সকল নিয়ম কানুন জানা দরকার। একটি চাকরি ইন্টারভিউ এর উপর নির্ভর করে।

    Reply
  154. চাকরি পাওয়ার প্রথম ধাপ ই হলো ইন্টারভিউ !সেখেত্রে যদি ইন্টারভিউ ভালো না হয় চাকরি পেতে সমস্যা হয় !তাই ভালো ইন্টারভিউর জন্য উপরে উল্লিখিত বিষয় গুলো খুবই জরুরি আমাদের জন্য !

    Reply
  155. চাকরির ইন্টারভিউ বোর্ডে নিজেকে গুছিয়ে প্রেজেন্ট করাটা অনেক গুরুত্বপূর্ণ। কারণ এর উপরই নির্ভর করে চাকরি পাওয়া না পাওয়া। তাই নিজেকে স্মার্টলি রিপ্রেজেন্ট করার জন্য এই আর্টিকেলটি খুবই সহায়ক হবে।

    Reply
  156. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ চাকরির ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা। আবার কিছু প্রশ্নের উত্তর ডিপ্লোম্যাটিক্যালি দেয়া। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই হওয়ার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়। নতুন চাকরি প্রত্যাশিত সকল ক্যান্ডিডেট এর জন্য কন্টেন্ট এমন তথ্যবহুল একটি কন্টেন্ট সহায়ক হবে বলে মনে করছি।
    ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  157. চাকরির সকল যোগ্যতা থাকা স্বত্তেও অনেকেই বেকার রয়ে যায় শুধুমাত্র ইন্টারভিউ বোর্ডে খারাপ কর্মক্ষমতা দেখানোর ফলে। কিন্তু এই আর্টিকেলের প্রত্যেকটি কৌশল পড়ার পর যদি কেউ তা অনুসরণ করে তাহলে সফলতা আসবেই ইনশাআল্লাহ।

    Reply
  158. ইন্টারভিউ দিলেই যে চাকরি হয়ে যাবে তা না তবে ইন্টারভিউ এ কিছু কৌশল অবলম্বন করলে সেটা অনেকাংশে সহজ হয়ে যাবে চাকরি পাওয়া। আজকের নিবন্ধে খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় তোলে ধরা হয়েছে।

    Reply
  159. লেখাপড়া শেষে চাকরি না পেলে শিক্ষিত ছেলে ও মেয়েরা সমাজের জন্য বোঝা হয়ে যায় । তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়। তারা চাকরি পেতে সঠিক কৌশল না জানায় চাকরি হয়না ফলে পরিবারেরও বোঝা হয়ে যায়। ব্যক্তিত্ব বা মূল্যায়ন বলতে তাদের কিছুই থাকে না। এরকম চিত্র আমাদের দেশের প্রায় ঘরে ঘরেই দেখা যায়। তাই ভাল তথা মান সম্পন্ন চাকরি পেতে গুরুত্ব পূর্ণ কিছু কৌশল জানা অত্যন্ত জরুরি।

    Reply
  160. আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করা যাবে এবং চাকরি প্রাপ্তির সম্ভাবনা বেড়ে যাবে।

    Reply
  161. জীবন যুদ্ধে পড়াশোনার পর পর-ই চাকরির জন্য প্রস্তুতি নিতে হয় যাতে চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ নামক পরীক্ষায় দক্ষতার সাথে পাশ করা যায়। কেননা ছোট বড় সকল চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ প্রয়োজন।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা চাকরি প্রার্থী সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে চাকরি প্রার্থীর আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা তাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।
    উক্ত কনটেন্টে একজন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ টিপস, ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পূর্বে করণীয়, ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পরবর্তী করণীয় সম্পর্কে আলোচনা করা হয়েছে। যা একজন চাকরি প্রার্থীর ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

    Reply
  162. বর্তমান সময় চাকরি পাওয়া একটি কঠিন ব্যপার হয়ে গেছে। চাকরি পাওয়ার নিদিষ্ট নিয়ম নীতি না জানার কারনে চাকরির জন্য অনেক ঘুষ দিয়ে থাকে। চকরি না থাকলে মানুষ পরিবারের বোঝা হয়ে যায়। সুতরাং এই কনটেন্টটি পড়লে চাকরি পাওয়ার কৌশল জানতে পারবে।

    Reply
  163. ইন্টারভিউ মানেই স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলা, আর এর জন্য যেভাবে প্রস্তুতি নিতে পারি সেই বিষয়টিই এখানে সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে ‌।

    Reply
  164. চাকরির ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। লেখক এই কনটেন্টটিতে চাকরির কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন। এমন তথ্যবহুল একটি কন্টেন্ট চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সহায়ক হবে।

    Reply
  165. ইন্টারভিউ চাকরির ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়।এই কনটেন্ট টা ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে।

    Reply
  166. এই আর্টিকেলটি চাকরির ইন্টারভিউ দেওয়ার বিভিন্ন কৌশল সম্পর্কে বিস্তারিতভাবে জানিয়েছে। ইন্টারভিউয়ের পূর্ব প্রস্তুতি, ইন্টারভিউ বোর্ডে মনোযোগ সহকারে প্রশ্ন শোনা, স্পষ্ট ও সহজভাবে উত্তর দেওয়া, এবং ভদ্রতা বজায় রাখা গুরুত্বপূর্ণ। প্রশ্নকারীদের সঙ্গে চ্যালেঞ্জ বা তর্ক না করা, রাগান্বিত বা নার্ভাস না হওয়া এবং শুদ্ধ ভাষা ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। এই কৌশলগুলো মেনে চললে ইন্টারভিউতে সফল হওয়ার সম্ভাবনা অনেক বৃদ্ধি পায়।

    Reply
  167. চাকরির ইন্টারভিউ প্রস্তুতি কিভাবে নিতে হবে এ বিষয়ে কিছু কৌশল সম্পর্কে এই কনটেন্টটিতে সুন্দর, সাবলীল ও সহজ ভাষায় আমাদেরকে অবহিত করা হয়েছে। চাকরি প্রত্যাশীদের জন্য ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  168. চাকরি খোঁজা মানেই ইন্টারভিউ এর মুখোমুখি হওয়া। আর তাই, চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপই হচ্ছে ইন্টারভিউ। নতুন পরিবেশে, নতুন ইন্টারভিউয়ারদের গুচ্ছ প্রশ্নের উত্তর দেওয়া , চাকরিপ্রার্থীরা কতটা পারদর্শী তার ওপর ভিত্তি করে যোগ্যতা যাচাই হয় না। বরং কতটা ভালো করে কাজ করবেন, ইন্টারভিউয়ে প্রশ্নকর্তাদের সামনে বসে তার সন্তোষজনক বর্ণনার ওপরই প্রার্থীদের যাচাই করা হয়। চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে চাকরি প্রার্থীর আত্মবিশ্বাস, মনোবল যেমন অনেক বেড়ে যাবে তেমনি এই মনোবল তাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাবে অনেকাংশে। কনটেন্টটিতে একজন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ টিপস, ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পূর্বে করণীয়, ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পরবর্তী করণীয় সম্পর্কে সাবলীল ভাষায় আলোচনা করা হয়েছে। যা প্রতিটি চাকরি প্রার্থীর ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি আশা করি।

    Reply
  169. চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। ইন্টারভিউ যাতে সুন্দর এবং সাবলীল ভাবে দেওয়া যায়, সেই বিষয়ে লেখক এই কনটেন্টটিতে কৌশল গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
    ধন্যবাদ লেখক কে এত সুন্দর করে বিষয়টি তুলে ধরার জন্য।

    Reply
  170. যে কোন চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।ধন্যবাদ লেখক কে এই বিষয়গুলো এত সুন্দরভাবে আলোচনা করার জন্য

    Reply
  171. চাকরিতে যোগদানের জন্য প্রথমে ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরি হওয়া না হওয়া নির্ভর করে। ইন্টারভিউর প্রস্তুতি কিভাবে নিতে হবে এ বিষয়ে কিছু কৌশল সুন্দর, সাবলীল ও সহজভাবে কনটেন্টে বর্ননা করা হয়েছে। চাকরি প্রত্যাশীদের জন্য ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে জানা খুবই জরুরি।

    Reply
  172. ইন্টারভিউ হল চাকরি পাওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। চাকরি করতে হলে প্রথম ইন্টারভিউ সম্মুখীন হতেই হবে। আমরা অনেক সময় ইন্টারভিউ দিতে গিয়ে খুব নার্ভাস হয়ে পড়ি। ইন্টারভিউ দেওয়ার কতগুলো কৌশল আছে এই কৌশলগুলো যদি জানা থাকে তাহলে আমরা খুব সহজে একটা ইন্টারভিউ ফেস করতে পারি। ইন্টারভিউ বোর্ডে নিজেকে খুব সাবলীল এবং স্মার্ট ভাব উপস্থাপন করতে হয়। ইন্টারভিউ কেমন হবে আসলে নির্ভর করে নিয়োগ কারী প্রতিষ্ঠানে কর্তৃপক্ষের উপর। আমাদের দেশে শিক্ষিত লোকের সংখ্যা বেশি কিন্তু অথত অথচ তারা বেকার কারণ হলো তারা চাকরি দিতে গিয়ে ঠিকমতো ইন্টারভিউ কৌশল গুলো অবলম্বন করতে পারে না এবং ইন্টারভিউতে সঠিকভাবে দিতে পারেনা। ইন্টারভিউ দেওয়ার কতগুলো কৌশল আছে, কৌশল গুলো অবলম্বন করলে একজন প্রার্থী সহজেই চাকরি পেতে পারেন এই কনটেন্টিতে লেখক খুব সুন্দর ভাবে চাকরির ইন্টারভিউ কতগুলো কৌশল সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমি মনে করি একজন প্রার্থীর জন্য এই কনটেন্টি সহায়ক ভূমিকা পালন করবে।ধন্যবাদ লেখক কে এই বিষয়গুলো এত সুন্দরভাবে আলোচনা করার জন্য।

    Reply
  173. চাকরি পাওয়ার অন্যতম ধাপ হচ্ছে ইন্টারভিউ। এই ইন্টারভিউ এর দ্বারা চাকরি পাওয়ার মাধ্যমে মানুষের জীবনের মোড় ঘুরে যেতে পারে। লেখক এখানে চাকরির ইন্টারভিউ সম্পর্কিত কতগুলো গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করার পাশাপাশি ইন্টারভিউ বোর্ডে করণীয় সম্পর্কিত যে নির্দেশনা বলি প্রদান করেছেন তা একজন চাকরি সন্ধানী মানুষের বাস্তব জীবনে খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  174. এই কনটেন্টে বর্ণিত যে সকল কৌশল গুলো রয়েছে, তা জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যায়, সবার জানা উচিত, লেখক কে অনেক ধন্যবাদ জানাই এত সুন্দর করে, এত সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য, সঠিক গাইড লাইন তুলে ধরার জন্য।

    Reply
  175. ছোট চাকরি হোক বা বড় চাকরি হোক ইন্টারভিউ আমাদের ফেস করতেই হয়।যদি আমরা ইন্টারভিউ দেওয়ার সঠিক কলা কৌশল না জানি তাহলে চাকরি পাওয়া কঠিন হয়ে পড়ে।এই আর্টিকেলে কিভাবে ইন্টারভিউ দিতে হয় তারই সঠিক গাইড লাইন দেওয়া হয়েছে যে গুলো ফলো করলে আমাদের চাকরি পাওয়ার পথ সহজ করে দিতে সাহায্য করে। এত সুন্দর কন্টেন্টি উপহার দেওয়ার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  176. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটিতে ইন্টারভিউ-দেওয়ার কৌশল গুলো তুলে ধরা হয়েছে যা চাকুরি প্রত্যাশিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।
    ধন্যবাদ লেখককে।

    Reply
  177. চাকরির জন্য দরখাস্ত করার পর থেকে আমরা স্বপ্ন দেখতে শুরু করি চাকরিটা আমারই হবে। চাকরির বেতন দিয়ে এই করবো সেই করবো কত ধরণের স্বপ্ন কিন্তু ইন্টারভিউ দেওয়ার পর স্বপ্ন পূরণ হওয়ার পূর্বেই সকল স্বপ্নের মৃত্যু হয়ে যায়। বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। এরকম চিত্র প্রায় ঘরে ঘরেই দেখা যায়।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কনটেন্টি পড়ে আমি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছি।ধন্যবাদ লেখক কে সুন্দর এবং গুরুত্বপূর্ণ এই লেখাটির জন্য।

    Reply
  178. চাকরির ইন্টারভিউ দেওয়া চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভবনা অনেকটা বেড়ে যায়। এই কন্টেন্টে খুব সুন্দর করে চাকরির ইন্টারভিউ এর সকল খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। নতুন চাকরি প্রত্যাশিত সকল ক্যান্ডিডেট এর জন্য কন্টেন্ট টি খুবই গুরুত্বপূর্ণ। লেখককে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কন্টেন্ট লেখার জন্য। এমন তথ্যবহুল একটি কন্টেন্ট চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সহায়ক হবে।

    Reply
  179. খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করলেন লেখক। একটি চাকরির জন্য এই ইন্টারভিউ কৌশল জানা টা যে কতটা জরুরি, আসলে যারা ফেইস করসে তারাই জানে।

    Reply
  180. চাকরি মানেই ইন্টারভিউ অর্থাৎ আপনাকে ইন্টারভিউ তে টিকে তারপরই চাকরি পেতে হবে। এই ইন্টারভিউ দিলেই যে আপনার চাকরি হবে এমন নয়। কিন্তু কোন কৌশলে ইন্টারভিউ দিলে আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে সে বিষয়ে আলোকপাত করা হয়েছে। এই বিষয়গুলো যদি আপনি ফলো করতে পারেন তাহলে আপনি চাকরি ইন্টারভিউ তে ইনশাআল্লাহ ভালো করবেন।

    Reply
  181. চাকরির ইন্টারভিউ এর কৌশল জানা না থাকলে বিভ্রান্তির সম্মুখীন হতে হয়। চাকুরীর ইন্টারভিউ দিয়েও কারো চাকরি হয় না। এ সময় তাদের জীবন দুর্বিসহ হয়ে পড়ে। ব্যক্তিত্ব বলতে তাদের কিছুই থাকে না। তাইতো তারা পরিবার এবং সমাজের কাছে মূল্যহীন ও বোঝা হয়ে যায়। এর জন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে অনেক বিষয় তুলে ধরা হয়েছে। এই কনটেন্টি পড়ে আমরা সকলেই উপকৃত হব।

    Reply
  182. চাকরির প্রথম ধাপ ইন্টারভিউ এ অংশগ্রহণ করা , সেক্ষেত্রে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোন নিশ্চয়তা নেই । তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে । এই আর্টিকেলটি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলি সম্পর্কে জানানো হয়েছে যা সকলের জানা উচিত , এমন উপকৃত কনটেন্টের জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ জানাই।

    Reply
  183. চাকরির ইন্টারভিউ দেওয়া চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।এই আর্টিকেলটিতে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত জানানো হইয়েছে। এই আর্টিকেলটি চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত জরুরী। ধন্যবাদ লেখককে।

    Reply
  184. চাকরির সাথে ইন্টারভিউ শব্দটি অতপ্রত ভাবে জড়িত।চাকরি করতে হলে আমাদের ইন্টারভিউর সম্মুখীন হতে হয়।তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে তা না।কিন্ত আমরা যদি উক্ত কনটেন্টটি মনোযোগ সহ পড়ি তাহলে চাকরি হওয়াটা অনেকটাই সহজ হবে ইনশাআল্লাহ।

    Reply
  185. বর্তমানে কম বেশি প্রতিটি চাকরির জন্য ভালো সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরি হওয়া না হওয়া নির্ভর করে।তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। কিন্তু উক্ত কন্টেন্টের কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

    Reply
  186. চাকরির ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ধাপ হল ইন্টারভিউ। সাধারণত কোম্পানিগুলিতে প্রার্থীদের উপস্থিত বুদ্ধি যাচাই করার লক্ষ্যে ইন্টারভিউ নেওয়া হয়। ইন্টারভিউ দেওয়ার সময় যদি কিছু কৌশল অবলম্বন করা যায়, তাহলে একজন প্রার্থীর চাকরি লাভের সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এই আর্টিকেলটিতে লেখক সহজেই চাকরি লাভের জন্য গুরুত্বপূর্ণ কিছু টিপস/কৌশল সম্পর্কে তুলে ধরেছেন, যার দ্বারা অনেক চাকরি প্রত্যাশী উপকৃত হবেন। ধন্যবাদ লেখককে এমন সুন্দর সময়োপযোগী কন্টেন্ট তুলে ধরার জন্য।

    Reply
  187. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  188. বেকার জীবন অভিশপ্ত জীবন। বেকারত্ব থেকে মুক্তির জন্য সবাইকে চাকুরির ইন্টারভিউ দিতে হয়।এই ইন্টারভিউ প্রতিটি চাকুরী প্রত্যাশীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।ইন্টারভিউ বোর্ড এ যে কোন প্রার্থীকে সূক্ষ্ণভাবে বাছ বিচার করে নেওয়া হয়।প্রার্থীর কথা বার্তা আচার আচরণ সবকিছু লক্ষ করা হয়।প্রার্থীকে হতে হবে আর্তবিশ্বাসী। সুন্দর ও প্রাঞ্জল ভাষায় উপস্থাপন করতে হবে।কি প্রশ্ন করা হয়েছে তা বুঝে শুনে উত্তর দিতে। অতিরিক্ত পারদর্শিতা কিন্তু ক্ষতির কারণ ও হতে পারে।ইন্টারভিউ ভালোভাবে দেওয়া মানে বেকার জীবনের সমাপ্তি। তাই ইন্টারভিউতে যাওয়ার পূর্বে যদি সম্ভব হয় উল্লেখিত কন্টেন্টি দেখে যেতে পারেন।ইন্টারভিউতে কি কি করণীয় এবং কী কী বর্জনীয় তার সবই উল্লেখ আছে।

    Reply
  189. ইন্টারভিউ হল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রক্রিয়া, যা প্রার্থীর দক্ষতা, জ্ঞান এবং ব্যক্তিত্ব মূল্যায়নে সহায়ক। সফল ইন্টারভিউয়ের জন্য সঠিক প্রস্তুতি, আত্মবিশ্বাস এবং প্রাসঙ্গিক অভিজ্ঞতা প্রদর্শন করা অপরিহার্য। প্রস্তুতি ভালো হলে, ইন্টারভিউ একটি সুযোগ হিসেবে পরিগণিত হয়, যা পেশাগত অগ্রগতির দ্বার উন্মুক্ত করতে পারে যার স্পষ্ট ধারণা পাওয়া এই কনটেন্ট টি থেকে।

    Reply
  190. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই কনটেন্টটি তে।উক্ত কনটেন্ট এ লেখক খুব সুন্দর ও সাবলীল ভাষায় ইন্টারভিউ বোর্ডে যাওয়ার আগে এবং পরের করনীয় সমূহ নিয়ে আলোচনা করেছেন।যা একজন চাকরি প্রার্থী ব্যক্তির জন্য গাইডলাইন হিসেবে কাজ করবে।

    Reply
  191. চাকরি ইন্টারভিউ হল চাকরি পাওয়ার পথে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাপ। কিছু কার্যকর কৌশল অনুসরণ করলে ইন্টারভিউয়ে সফল হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। এই কন্টেন্টে ইন্টারভিউ সম্পর্কিত সমস্ত দিক নিয়ে সুস্পষ্ট ও বিস্তারিত আলোচনা করা হয়েছে। নতুন চাকরি প্রত্যাশীদের জন্য এটি এক অসাধারণ সম্পদ। লেখককে অসংখ্য ধন্যবাদ এমন একটি তথ্যবহুল কন্টেন্ট উপস্থাপন করার জন্য। এটি নিঃসন্দেহে চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সহায়ক হবে।

    Reply
  192. এই লেখনিতে কিভাবে একটি চাকরির ইন্টারভিউ দিতে হয় সেসকল কৌশল বর্ণনা করা হয়েছে। সকলেই পাশ করে চাকরির খোজে ছুটাছুটি শুরু করে। চাকরি পেয়ে সবাই প্রতিষ্ঠিত হতে চায় জীবনে। চাকরির সর্বপ্রথম ধাপ ইন্টারভিউ। এই ধাপে এসেই অনেকে বাদ পরে যায়। এমনভাবে বারবার ইন্টারভিউতে টিকতে না পেরে অনেকেই হতাশায় ভোগে। তাই তাদের একটি চাকরির ইন্টারভিউ দেওয়ার সঠিক নিয়ম ও কৌশল জানা উচিত যাতে তাদের চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। লেখককে এমন উপকারি একটি গুরুত্বপূর্ণ বিষয় এই লেখনিতে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

    Reply
  193. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
    • চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়।চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশল গুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
      ধন্যবাদ লেখককে এমন একটি গুরুত্বপূর্ণ সময়োপযোগী লেখা উপস্থাপন করার জন্য। আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি ইংশাআল্লহ চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

      Reply
  194. চাকরি মানে সোনার হরিণ । আর এই চাকরির প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে তা অনুসরণ করলে অবশ্যই চাকরি হওয়ার সম্ভাবনা অধিকাংশ বেড়ে যায়। এই কনটেন্ট এর মাধ্যমে কিভাবে চাকরি পাওয়া যায় এবং ইন্টারভিউ দেওয়া যায় সমস্ত কৌশল দেখানো ও বর্ণনা দেওয়া হয়েছে।
    ধন্যবাদ লেখককে এত সুন্দর কনটেন্ট তৈরি করার জন্য। এটা আমাদের জন্য অনেক উপকারী

    Reply
  195. বর্তমান সময়ে একটা ভালো মানের চাকরি সোনার হরিণের মতো। চাকরির প্রথম পদক্ষেপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার পূর্বে আমাদের মনে অনেক স্বপ্ন থাকে। কিন্তু ইন্টারভিউ দেওয়ার পর অনেকেরই স্বপ্ন পূরণ হওয়ার পূর্বেই স্বপ্ন ভেঙে যায় -যখন প্রশ্ন কর্তা বলেন “ঠিক আছে আসুন, পরবর্তীতে জানানো হবে “। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে যেগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

    Reply
  196. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। আর এতে করে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। আর এই আর্টিকেলে সুন্দরভাবে তা উপস্থাপন করা হয়েছে ।

    Reply
  197. চাকরি খুঁজতে গিয়ে অনেক সময় আমাদের ইন্টারভিউর সম্মুখীন হতে হয়। ইন্টারভিউ একটি চাকরির গুরুত্বপূর্ণ অংশ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে তা কিন্তু নয়।অনেকে ইন্টারভিউ দিতে দিতে ক্লান্ত। ইন্টারভিউ দেওয়ার সঠিক নিয়ম ও কৌশল জানা থাকলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেক অংশে বেড়ে যায়। তাই ইন্টারভিউ দেওয়ার আগে নিয়ম ও কৌশল সম্পর্কে জানা জরুরি। এই কনটেন্টটিতে ইন্টারভিউ দেওয়ার নিয়ম ও কৌশল সম্পর্কে সহজ ও সাবলীল ভাষায় উপস্থাপন করা হয়েছে। এটি চাকরি প্রত্যাশীদের জন্য অনেক উপকারী একটি কনটেন্ট। লেখককে অসংখ্য ধন্যবাদ। আমাদেরকে এত সুন্দর একটা কনটেন্ট উপহার দেওয়া জন্য।

    Reply
  198. অনেক সময় ইন্টারভিউ বোর্ডে প্রার্থী নার্ভাস হয়ে যায় এবং প্রশ্নকারীর কথা সম্পূর্ণ না শুনেই উত্তর দেওয়ার চেষ্টা করে, যা ভুল বোঝাবুঝির সৃষ্টি করতে পারে।ইন্টারভিউয়ের সময় হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা এবং আত্মবিশ্বাস বজায় রাখার পরামর্শগুলো অত্যন্ত সহায়ক। ইন্টারভিউ বোর্ডে শুদ্ধ ভাষা ব্যবহার করা এবং সবজান্তা মনোভাব বর্জন করার পরামর্শগুলো বিশেষভাবে উল্লেখযোগ্য। অনেক সময়ই প্রার্থী তাদের আঞ্চলিক ভাষা ব্যবহার করে ফেলেন, যা ইন্টারভিউয়ের সময় উপযুক্ত নয়। এছাড়াও, সবজান্তা মনোভাবের পরিবর্তে যদি কেউ নিজেকে প্রমাণের জন্য প্রস্তুত থাকে, তাহলে সেটা প্রার্থীর পক্ষে ভালো ফল বয়ে আনতে পারে।এছাড়া, পূর্বের কোম্পানির সম্পর্কে নেতিবাচক কিছু না বলা এবং বদ অভ্যাস পরিহার করার পরামর্শগুলোও অত্যন্ত প্রয়োজনীয়।

    Reply
  199. আপনি একটা চাকরির জন্য কতটা যোগ্য তা নির্ধারণ করে আপনার ইন্টারভিউ। কিন্তু আমরা সবাই ইন্টারভিউ এর নাম শুনলেই ভয় পাই। চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে যা আমরা অবলম্বন করলে ইনশাআল্লাহ্ আল্লাহ্ চাইলে চাকরিটা আমাদের হয়ে যাবে।লেখক সুন্দর করে তার কন্টেন্ট এ ইন্টারভিউ দেওয়ার কৌশল লিখেছেন।লেখক কে ধন্যবাদ।❤️

    Reply
  200. লেখক কে ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য সঠিক গাইড লাইন তুলে ধরার জন্য । এমন তথ্যবহুল একটি কন্টেন্ট চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সহায়ক হবে |

    Reply
  201. একটি ভালো ইন্টারভিউ চাকরির পাওয়ার পথকে প্রশস্ত করে দেয়।
    এই লেখা এমন একটি ভালো ইন্টারভিউয়ের পূর্ণাঙ্গ দিক নির্দেশনা দিয়েছে। ইন্টারভিউয়ের ইতিবাচক ও নেতিবাচক পয়েন্ট গুলো জেনে নিয়ে কেউ জদি নিজেকে প্রস্তুত করে তবে আশা করা যায় সফলতা আসবে, বেকারত্ব ঘুচবে।

    Reply
  202. ধন্যবাদ লেখককে এত গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল প্রকাশ করার জন্য। চাকরীপ্রত্যাশীদের জন্য এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। ইন্টারভিউ চাকরির পরীক্ষার শেষ স্তর। যারা ইন্টারভিউ দিতে আসে, তারা নিশ্চয় বাছাইকৃত লোকজনই হয়ে থাকে। এখানে কিছু টিপস এন্ড ট্রিকস অনুসরণ করলেই চাকরিটা নিজের হতে পারে। এই আর্টিকেলটিতে অনেক টিপস এন্ড ট্রিকস বলা হয়েছে, যেগুলো একজন চাকরিপ্রত্যাশীর খুবই উপকারে আসে। আবারও ধন্যবাদ লেখককে। এমন গুরুত্বপূর্ণ লেখা দিয়ে আমাদের উপকার করবেন সেই প্রত্যাশায় ব্যক্ত করি।

    Reply
  203. ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরি পাওয়ার সম্ভাবনা নির্ভর করে।আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যাই যার কারনে চাকরি পাওয়ার সম্ভাবনা কমে যায়।চাকরির ইন্টারভিউ নিয়ে অনেকেই চিন্তিত থাকেন।অনেকের মনে ভয় কাজ করে।আবার অনেকেই জড়তা থাকার কারণে ইন্টারভিউ তেমন একটা ভালো হয় না।কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে, যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ।কৌশল গুলো অবলম্বন করলে হতাশা কে পিছনে ফেলে একটি চাকরি পাওয়ার স্বপ্ন পূরণ হবে ইনশাআল্লাহ। ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো এতটা সুন্দর, সাবলীল ও সহজ ভাষায় আমাদের কাছে তুলে ধরার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  204. চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। কনটেন্টে বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে।
    লেখক কে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য সঠিক গাইড লাইন তুলে ধরার জন্য ।

    Reply
  205. যেকোনো চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ হচ্ছে প্রধান বিষয়। ইন্টারভিউ সঠিক ভাবে দেওয়ার মাধ্যমে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই নির্ভরশীল।
    তাই কন্টেন্ট টি খুবই গুরুত্বপূর্ণ। কিভাবে সঠিক উপায়ে ইন্টারভিউ দিতে হবে। চাকরি প্রার্থীর আচরণ, পোশাক কি রকম হবে সব কিছু সুন্দরভাবে গুছিয়ে ব্যাখ্যা করা হয়েছে। যেটি পড়ার মাধ্যমে অনেক বেশি উপকৃত হলাম।
    লেখক কে অসংখ্য ধন্যবাদ এত উপকারী একটি কন্টেন্ট লিখার জন্য।

    Reply
  206. চাকরিপ্রত্যাশী সকলের জন্য গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল।
    ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।
    লেখককে অসংখ্য জাযাকাল্লাহু খইরন সময়োপযোগী একটি আর্টিকেল তুলে ধরার জন্য।

    Reply
  207. লেখক কে অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা। মানুষ চাকরির জন্য অনেক কষ্ট করে তাও চাকরি পায় না। এই কনটেন্ট সবকিছু সুন্দর করে দেওয়া আছে। এই কনটেন্টটি ভালোভাবে পড়লে চাকরি ইন্টারভিউ তে ভালো ফলাফল আশা করা যায়।

    Reply
  208. ইন্টারভিউ এর মাধ্যমে একজন ব্যক্তি চাকরি জীবনে প্রবেশ করে। ইন্টারভিউ দিলে যে চাকরি হবে এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অবলম্বন করলে একজন ব্যক্তির চাকরি হওয়ার সম্ভাবনা বহুগুনে বেড়ে যায়। আলোচ্য কনটেন্টি নতুন ও পুরাতন চাকরিজীবীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখক কে এত সুন্দর কন্টেন্ট আমাদেরকে উপহার দেয়ার জন্য।

    Reply
  209. আসসালামু আলাইকুম
    চাকরি মানে ইন্টারভিউ। খেয়াল করলে দেখা যায় যে অনেকেই আছেন যারা বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হচ্ছে না। একটা সময় তাদের জীবন দূর্বিষহ হয়ে ওঠে। তাদের চরিত্রে বেকার এর সীলমোহর লেগে যায়। তাই এই আর্টিকেলে মধ্যে ইন্টারভিউ দেওয়ার শুরু থেকে শেষ পর্যন্ত ধারণা রয়েছে। লেখকে অনেক ধন্যবাদ খুব সুন্দর করে বিষয় গুলো আর্টিকেলের মধ্যে তুলে ধরার জন্য। তাই আমার মনে হয় এই আর্টিকেলটি সবার পড়া উচিত। ইন্টারভিউ দেওয়ার এই কৌশল গুলো অবলম্বন করলে চাকরির আশা করা যায়।

    Reply
  210. চাকরি করতে গেলে ইনটার্ভউ এর স্মুখিন
    হতে হয়। এ জন্য আমাদের আগে থেকেই প্রস্তুতি নিতে হয়। লেখকের এই কনন্টেটিতে খুব সুন্দর করে চাকরির ইনটার্ভউ এর জন্য কিছু টিপ্স দেয়া আছে। তাই আমাদের উচিত যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  211. চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। মা শা আল্লাহ, অনেক সুন্দর একটি কনটেন্ট। ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো এতটা সুন্দর, সাবলীল ও সহজ ভাষায় আমাদেরকে অবহিত করানোর জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  212. কর্মজীবনের প্রথম ধাপই হচ্ছে চাকরির জন্য ইন্টারভিউ দেয়া।লেখক এই কনন্টেইনে চাকরির ইন্টারভিউর খুটিনাটি বিষয় খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।যারা চাকরির প্রার্থী তাদের খুবই উপকার হবে।

    Reply
  213. চাকরি মানেই ইন্টারভিউ। এই ইন্টারভিউতে অধিকাংশ লোকবাদ যায় শুধুমাত্র নিয়ম-কানুন, আচরণ না জানার জন্য। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশল গুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এই আর্টিকেলটি ভালোভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কনটেন্ট লেখার জন্য।

    Reply
  214. চাকরি প্রার্থী কতটা যোগ্য তা নির্ভর করে ইন্টারভিউ এর উপর। চাকরির ইন্টারভিউ যত স্মার্টলি দিতে পারবে এবং আত্মবিশ্বাসের সাথে দিতে পারবে তাহলেই তার জন্য আশাবাদ কিছু হবে। চাকরি মানে ইন্টারভিউ। ইন্টারভিউ মানে চাকরি। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।লেখককে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  215. ইন্টারভিউ এর মাধ্যমে একজন ব্যক্তি চাকরি জীবনে প্রবেশ করে। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।

    Reply
  216. চাকরি পাওয়ার প্রথম ধাপ হলো ইন্টারভিউ। অনেকেই আছেন যারা অনেকবার ইন্টারভিউ দিলেও কাঙ্ক্ষিত চাকরি পান না এবং হতাশ হয়ে পড়েন। কিন্তু তারা জানেন না যে ইন্টারভিউ দেওয়ার কিছু কার্যকরী পদ্ধতি আছে, যা জানলে ইন্টারভিউয়ের প্রস্তুতি ও প্রদানে অনেক সহজ হয়। ইন্টারভিউ ভালোভাবে দিতে পারলে চাকরি পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়। তাই আমাদের ইন্টারভিউ দেওয়ার এই কার্যকরী পদ্ধতিগুলো জানা উচিত।

    উপরোক্ত বিষয়টি অত্যন্ত সুন্দরভাবে ব্যাখ্যা করা হয়েছে। তাই আমি মনে করি, প্রতিটি চাকরি প্রার্থীর জন্য এই পদ্ধতিগুলো জানা খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  217. চাকরি জীবনের প্রথম ও গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। চাকরি মানেই ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা। আবার কিছু প্রশ্নের উত্তর ডিপ্লোম্যাটিক্যালি দেয়া। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই হওয়ার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়। খুব গুরুত্বপূর্ণ বিষয় গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ,।

    Reply
  218. চাকরি মানেই ইন্টার্ভিউ। কন্টেন্টটি পড়ে চাকরিতে ইন্টার্ভিউ দেওয়ার কৌশলগুলো জানতে পেরে উপকৃত হোলাম। এতে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

    Reply
  219. আস,সালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওবারাকাতুহ

    আমাদের জীবনে সবারই প্রথম প্রথম স্বপ্ন থাকে যে আমি ভালো একটি চাকরি করব তখনই ভালো চাকরির আশায় আমরা খুব ভালোভাবে পড়াশোনার করার চেষ্টা করি কিন্তু ভালো পড়াশোনা করতে গিয়ে আমরা যে জিনিসটা হারিয়ে ফেলি সেই জিনিসটি হল আউট নলেজ । যা আমাদের পরবর্তী সময়ে অর্জন করা অনেক কষ্ট হয়ে যায়, সেজন্য লেখক এই আর্টিকেলটিতে অনেক সুন্দর দিক নির্দেশনা দিয়েছেন। আমরা যদি এই কৌশল গুলো ভালো করে পড়ে এবং বুঝে নেই তাহলে আশা করি আমাদের চাকরির ইন্টারভিউ দেওয়ার জন্য তেমন কঠিন কোন সমস্যা হবে না। লেখক এই আর্টিকেলটিতে আমাদেরকে তাহাই বুঝিয়েছেন এবং শিখিয়েছেন।

    Reply
  220. অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়। তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে যায়। ব্যক্তিত্ব বা মূল্যায়ন বলতে তাদের কিছুই থাকে না। এরকম চিত্র আমাদের দেশের প্রায় ঘরে ঘরেই দেখা যায়।
    চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটি পড়ে আমি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পেরেছি। লেখক কে ধন্যবাদ এত সুন্দর একটি আর্টিকেল লেখার জন্য।

    Reply
  221. 🍀🍀চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    .🍀🍀 এই কন্টেন্ট এ চাকরির ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে বিস্তারিত জানতে পারলাম।লেখককে অসংখ্য ধন্যবাদ এরকম গুরত্বপূর্ণ আর্টিকেল লেখার জন্য❤️❤️

    Reply
  222. ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    উপরোক্ত বিষয়টি অত্যন্ত সুন্দরভাবে ব্যাখ্যা করা হয়েছে। তাই আমি মনে করি, প্রতিটি চাকরি প্রার্থীর জন্য এই পদ্ধতিগুলো জানা খুবই গুরুত্বপূর্ণ।
    লেখক কে ধন্যবাদ এত সুন্দর একটি আর্টিকেল লেখার জন্য।

    Reply
  223. অনেকে চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়ে চাকরি হয় না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে যায়। চাকরি না পাওয়ার কারণে তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে যায়। বেকার তরুণদের ব্যক্তিত্ব বা মূল্যায়ন বলতে কিছুই থাকে না। এরকম চিত্র আমাদের দেশের প্রায় ঘরে ঘরেই দেখা যায়।
    চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটি পড়ে আমি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পেরেছি। লেখক কে ধন্যবাদ এত সুন্দর একটি আর্টিকেল লেখার জন্য।

    Reply
  224. চাকরি মানেই ইন্টারভিউ। চাকরির জন্য মাঝে মাঝেই আমাদের ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।এমন অনেকেই আছেন যারা বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি হয় না।যার কারণে তারা নিজেদের মনোবল হারিয়ে ফেলে, ডিপ্রেশনে ভোগে।কিন্তু আমাদের এটা মনে রাখতে হবে যে, ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোনো নিশ্চয়তা নেই।কিন্তু ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে যে কৌশলগুলো অনুসরণ করলে প্রশ্নকারীরা সহজেই আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারে এবং আপনার চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশেই বেড়ে যায়। আর্টিকেলটিতে এমনই কিছু কৌশল সম্পর্কে লেখক বিস্তারিত আলোচনা করেছেন। আমি মনে করি ইন্টারভিউ দেওয়ার পূর্বে আমাদের সকলেরই এই কৌশলগুলো সম্পর্কে জানা উচিত। ধন্যবাদ লেখককে

    Reply
  225. চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। চাকরির জন্য মাঝে মাঝেই আমাদের ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে যে কৌশলগুলো অনুসরণ করলে প্রশ্নকারীরা সহজেই আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারে এবং আপনার চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশেই বেড়ে যায়।
    কন্টেন্টটিতে অনেক সুন্দর ভাবে ইন্টারভিউ সম্পর্কিত তথ্য তুলে ধরার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  226. চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।অনেক সময় ইন্টারভিউ বোর্ডে প্রার্থী নার্ভাস হয়ে যায় এবং প্রশ্নকারীর কথা সম্পূর্ণ না শুনেই উত্তর দেওয়ার চেষ্টা করে, যা ভুল বোঝাবুঝির সৃষ্টি করতে পারে।ইন্টারভিউ এর মাধ্যমে একজন ব্যক্তি চাকরি জীবনে প্রবেশ করে। এই উক্ত কন্টেন্টএ ইন্টারভিউ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।যারা পরাশোনা শেষ করে ইন্টারভিউ দিবে ভাবছে তাদের জনা কন্টেন্টটি খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  227. চাকরি মানেই ইন্টারভিউ। চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। আর ইন্টারভিউ দেওয়ার কিছু সহজ কৌশল এখানে তুলে ধরা হয়েছে। যারা ইন্টারভিউ দিতে ভয় পায় তাদের জন্য লেখকের এই লেখাটি মনোবল বাড়ানোর একটি কৌশল। ধন্যবাদ অসাধারণ একটি কন্টেন্ট লেখার জন্য

    Reply
  228. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে এই লেখাটি অত্যন্ত তথ্যবহুল ও সহায়ক। এতে উল্লেখিত কৌশলগুলো, যেমন সঠিক প্রস্তুতি গ্রহণ, মনোযোগ সহকারে প্রশ্ন শোনা, এবং আত্মবিশ্বাস নিয়ে উত্তর দেওয়া, বাস্তবিক জীবনে ইন্টারভিউ সফল করার জন্য অত্যন্ত প্রয়োজনীয়। এছাড়া, নেতিবাচক মন্তব্য না করা এবং ভদ্রতা বজায় রাখার উপদেশগুলো কর্মজীবনে ইতিবাচক প্রভাব ফেলে। এই লেখাটি পড়ে চাকরিপ্রার্থী ব্যক্তি ইন্টারভিউয়ে তাদের সফলতার সম্ভাবনা বৃদ্ধি করতে সক্ষম হবে।

    Reply
  229. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল নিয়ে লেখা চমৎকার একটি কনটেন্ট এটি।এতো প্রাঞ্জল ভাষায় লেখক বিষয়টি উপস্থাপন করেছেন যে লেখাটি পড়লে যে কারোরই ইন্টারভিউ ভীতি দূর হয়ে মনের ভিতর দৃঢ় আত্মবিশ্বাস তৈরি হবে।কনটেন্টে উল্লিখিত কৌশলগুলো অনুসরণ করলে যে কারোর ইন্টারভিউ মানসম্মত হতে বাধ্য।এমন একটি কনটেন্ট লেখার জন্য লেখককে অন্তরের অন্তঃস্থল থেকে কৃতজ্ঞতা জানাই।

    Reply
  230. চাকরি মানেই ইন্টারভিউ। বর্তমান চাকরি বাজার ইন্টারভিউ ছাড়া কল্পনাই করা যায় না। আমরা অনেকেই প্রতিনিয়ত ইন্টারভিউ দেই কিন্ত আশানুরূপ ফলাফল পাই না। ইন্টারভিউ দেয়ার আগে কিছু কৌশল অবলম্বন করলে অবশ্যই চাকরি পাওয়ার পথ অনেক সহজ হবে। আমাদের সকলের উচিত ইন্টারভিউ দেয়ার আগে এই কৌশল অবলম্বন করা।

    Reply
  231. বর্তমানে যেকোনো চাকরির জন্যে ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ কিভাবে সুন্দর করে দিতে হয় সেই সম্পর্কে সুন্দর ভাবে গুছিয়ে লেখা এই আর্টিকেল।

    Reply
  232. চাকরির জন্য ইন্টারভিউ আবশ্যক। কিন্তু ইন্টারভিউর এমন কিছু কৌশল আছে যা অবলম্বন করলে চাকরী পাওয়াটা অনেক সহজ হয়ে যায় ।এই আর্টিকেলে সেই সব কৌশল নিয়ে আলোচনা করা হলো।

    Reply
  233. কৌশলগুলো বাস্তব জীবনে চাকরির ইন্টারভিউ দেয়ার ক্ষেত্রে কাজে লাগবে। অসংখ্য ধন্যবাদ

    Reply
  234. চাকরির ইন্টারভিউ সম্পর্কিত খুব সুন্দর একটি কনটেন্ট। চাকরি প্রত্যাশীদের ইন্টারভিউ পূর্ব প্রস্তুতির জন্য এই কনটেন্ট টি খুবই উপকারী হবে।

    Reply
  235. চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ ইন্টারভিউ। কারণ চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরি হওয়া বা না হওয়া নির্ভর করে।
    কনটেন্টটিতে লেখক অনেক সুন্দর ও সাবলীল ভাষায় এর ১৫ টি কৌশল বর্ণনা করেছেন।
    আরো বর্ণনা করেছেন ইন্টারভিউ বোর্ড এ প্রবেশের পূর্বে ২টি করণীয় কাজ এবং ইন্টারভিউ বোর্ড এ প্রবেশের পরে ১২টি করণীয় কাজ সম্পর্কে অতি সহজ ও সাবলীল ভাষায় উপস্থাপন করেছেন।
    উপরোক্ত নিয়ম অনুসরণ করে ভাইভা দিলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।
    লেখককে অনেক ধন্যবাদ এতো সুন্দর ও মার্জিত কনটেন্ট উপহার দেওয়ার জন্য। মাশাআল্লাহ কনটেন্টটি ভীশন সুন্দর হয়েছে।

    Reply
  236. চাকরির ইন্টারভিউয়ের জন্য সকলেরই কিছু পুর্বপ্রস্তুতি নেয়া উচিত।এই কন্টেন্টিতে চাকরির পুর্বপ্রস্তুতি সম্পর্কে সুন্দরভাবে বিশ্লেষন করা হয়েছে।

    Reply
  237. আমাদের দেশে এ রকম বেকারের সংখ্যা অনেক যাদের ইন্টারভিউ দিতে দিতে বলতে গেলে জুতার তলা ক্ষয় হয়ে যায় তবু চাকরি নামক সোনার হরিণটার দেখা মেলেনা । চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এখানে সেই কৌশলগুলি বিস্তারিত ভাবে তুলে ধরার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ। কনটেন্ট টি তে খুব সুন্দর করে বলা হয়েছে ইন্টার ভিউ এর পূর্ব প্রস্ততি সম্পর্কে যেটা চাকরি প্রার্থীদের অনেক উপকারে আসবে ।

    Reply
  238. চাকরির প্রয়োজনীয়তা কে সুদৃঢ় করতে হবে। বাড়ী তৈরির সময় যেমন ইটগুলো শক্তপোক্ত না হলে বাড়ীটা মজবুত হয় না, ঠিক তেমনি চাকরির প্রয়োজনীয়তা দৃঢ় না হলে চাকরি পাওয়া যায় না, ভবিষ্যতের ভীত মজবুত হয় না।জীবনে লক্ষ্য তৈরি করুন।আপনাকে চাকরি পেতেই হবে- এটা নিশ্চয় জেনে গেছেন। তাহলে এবারে প্রিপারেশেন নিন।ফাইনাল ইন্টারভিউ এর আগে নিজেই নিজের ইন্টারভিউ নিন।আত্মবিশ্বাস আর আশা এই দুটোই যদি খুব জোরালো হয় আর তার সাথে পরিশ্রমও যদি থাকে, কারো ক্ষমতা নেই আপনাকে আটকানো।ইন্টারভিউ এর জাস্ট কিছুদিন আগে কি করা উচিৎ তা জেনে নিন।ইন্টারভিউ এর সময়ে কি করা উচিৎ,সেইসাথে ইন্টারভিউ এর সময়ে কি কি করা উচিৎ নয়।

    Reply
  239. ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে ।যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন একজন ব্যক্তি র সম্পর্কে যিনি ইন্টারভিউ দিতে আসেন। এজন্য ইন্টারভিউ প্রস্তুতি, ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পূর্বে এবং পরে করণীয় কি কি তা জানতে হবে

    Reply
  240. চাকরির গুরুত্বপূর্ণ ধাপ এর মধ্যে ইন্টারভিউ একটি অন্যতম প্রধান অংশ। তবে ইন্টারভিউ দেয়ার জন্য অনেক কৌশল রয়েছে যা অনেকের অজানা।
    লেখক এই কন্টেন্ট টি তে অনেক সুন্দর করে তা উপস্থাপন করেছেন। যা অনেকেরই উপকারে আসবে চাকরি ক্ষেত্রে। লেখক কে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর তথ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

    Reply
  241. চাকরির জন‍্য প্রথম এবং গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ।কিন্তু অনেকেই ইন্টারভিউ দেওয়ার কৌশল না জানার কারণে বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না।চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে এই আর্টিকেলটিতে লেখক বিস্তারিত আলোচনা করেছেন।আশা করি সবাই এই আর্টিকেলটি পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানতে পারবেন।

    Reply
  242. চাকরির জন্য আমাদের মাঝে মাঝেই ইন্টারভিউ-এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি পাচ্ছেন না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়। তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে যায়। ব্যক্তিত্ব বা মূল্যায়ন বলতে কিছুই থাকে না।
    কনটেন্ট-এ লেখক চাকরির ইন্টারভিউ দেওয়ার কয়েকটি মূল্যবান কৌশল সম্পর্কে আলোচনা করেছেন যা একজন প্রার্থীর চাকরি পেতে সহায়ক হবে বলে আমি মনে করি।

    Reply
  243. চাকরির কয়েকটি ধাপের মধ্যে ইন্টারভিউ ধাপটি খুবই গুরুত্বপূর্ণ বা বলা যায় চাকরির প্রাণ।এই ধাপে ভালো করতে পারলেই তবেই চাকরি প্রার্থীর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। জীবনে প্রথম কোনো কাজ করতে যাওয়া মানেই নার্ভাসনেস,কথায় আড়ষ্টতা আসা,অসহায় অনুভব করা এটা স্বাভাবিক আসবেই ,আর চাকরির ইন্টারভিউ হলে তো কথাই নেই।তাই যদি ইন্টারভিউ এর ক্ষেত্রে কৌশলী হই, তাহলে সফলতার সম্ভাবনা অনেক বেশি থাকে।
    উপরিউক্ত কনটেন্টটি খুবইগুরুত্বপূর্ণ চাকরি প্রার্থীদের জন্য।

    Reply
  244. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই।ইন্টারভিউ দেওয়ার সময় কিছু ভুলের কারণে চাকরি হয় না।খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে।তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে ভালো প্রস্তুতি প্রয়োজন।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।লেখক এ কন্টেন্টটিতে সে কৌশল নিয়ে আলোচনা করেছেন। ধন্যবাদ লেখককে এরকম একটা কন্টেন্ট শেয়ার করার জন্য। ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  245. আসসালামু আলাইকুম,
    “চাকরির ইন্টারভিউ” চাকরি পাওয়ার ক্ষেত্রে একটি বিশেষ ধাপ।চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে অবশ্যই নিজের প্রতি দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাস থাকতে হবে। ইইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে সেগুলো অবলম্বন করা উচিত, যাতে প্রশ্নকারীরা প্রার্থীদের উপর ইতিবাচক মনোভাব পোষণ করে। এই আর্টিকেলটি চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল নিয়ে লেখা। লেখকের এই আর্টিকেলটি চাকরি প্রার্থীদের জন্য অনেক উপকারী ভুমিকা রাখবে,ইনশাআল্লাহ।

    Reply
  246. চাকরি পেতে হলে ইন্টারভিউ দেয়ার কোনই বিকল্প নেই। সঠিকভাবে ইন্টারভিউ না দেয়ার ফলে বার বার ইন্টারভিউ দিয়েও অনেকের চাকরি হয়না। চাকরির ইন্টারভিউতে টিকতে হলে বেশ কিছু কৌশল অবলম্বন করতে হয়। এর মধ্যে অতি জরুরি হলো নিজের পূর্ব প্রতিষ্ঠান সম্পর্কে নেতিবাচক কথা না বলা কেননা এতে করে ইন্টারভিউ গ্রহণকারিদের মধ্যে প্রার্থী সম্পর্কে খারাপ ধারনা তৈরি হয়। এছাড়া ঘাবড়ে না গিয়ে আত্মবিশ্বাস ধরে রেখে সকল প্রশ্নের জবাব দিতে পারাটাও জরুরি। একই সাথে সবজান্তা মনভাব পরিহার করতে হবে৷ এছাড়াও উপরের আর্টিকেলটি পড়লে ইন্টারভিউ দেয়ার নানা কৌশল সম্পর্কে জানা যাবে।

    Reply
  247. চাকরি মানেই ইন্টারভিউ। কিন্তুু বার বার খুব ভালো ইন্টারভিউ দিয়েও চাকরি হয় না, এমন অনেক বেকার মানুষ আছে। এর একটা কারন ইন্টারভিউ কৌশল না জানা। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশল গুলো ফলো করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়। এইজন্যই ইন্টারভিউ দেওয়ার আগে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো জানা উচিত। এই আর্টিকেলটিতে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক জানা অজানা বিষয় রয়েছে। আর্টিকেলটি পড়ে খুবই উপকৃত হলাম।

    Reply
  248. চাকরির ইন্টারভিউ দেওয়ার সময় কিছু গুরুত্বপূর্ণ কৌশল মেনে চলা উচিত। প্রথমত, ইন্টারভিউয়ের আগে ভালোভাবে প্রস্তুতি নিতে হবে —কোম্পানির সম্পর্কে জানতে হবে। দ্বিতীয়ত, নিজের যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে আত্মবিশ্বাসী থাকতে হবে এবং স্পষ্টভাবে নিজেকে উপস্থাপন করতে হবে । তৃতীয়ত, প্রফেশনাল আচরণ বজায় রাখতে হবে —সঠিক সময়ের মধ্যে উপস্থিত হতে হবে , ফর্মাল পোশাক পরিধান করতে হবে এবং বডি ল্যাঙ্গুয়েজে সচেতন থাকা জরুরি । এভাবে ইন্টারভিউতে সফল হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যাবে। ধন্যবাদ লেখককে সুন্দর একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  249. যেকোনো প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ। এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তারা হতাশ হয়ে পড়ে।
    আবার ভালো ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে আত্নবিশ্বাসী হতে হবে এবং ইন্টারভিউ দেওয়ার জন্য কিছু কৌশল অনুসরণ করতে হবে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়, সে সকল কৌশল সমূহ সুন্দরভাবে তুলে ধরার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  250. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে।তবে আত্নবিশ্বাসী হতে হবে এবং ইন্টারভিউ দেওয়ার জন্য কিছু কৌশল অনুসরণ করতে হবে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়, সে সকল কৌশল সমূহ সুন্দরভাবে তুলে ধরার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  251. চাকরি জীবনের প্রথম ও গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। চাকরি মানেই ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা।তাই আমাদের ইন্টারভিউ দেওয়ার এই কার্যকরী পদ্ধতিগুলো জানা উচিত।

    উপরোক্ত বিষয়টি অত্যন্ত সুন্দরভাবে ব্যাখ্যা করা হয়েছে। তাই আমি মনে করি, প্রতিটি চাকরি প্রার্থীর জন্য এই পদ্ধতিগুলো জানা খুবই গুরুত্বপূর্ণ

    Reply
  252. সহজ সাবলীল ভাষায় ইন্টারভিউ এর সময়ে করনীয় বর্জনীয় গুলো তুলে ধরা হয়েছে। চাকরিপ্রার্থীদের খুবই কাজে লাগবে আশা করি।

    Reply
  253. প্রতিটি চাকরীর ক্ষেত্রেই ইন্টারভিউ বোর্ডকে ফেইস করতে হয়। বেশিরভাগ ক্ষেত্রে চাকরী প্রার্থীগণ চাকরী পেতে ব্যর্থ হন ইন্টারভিউতে যথাযথ প্রিপারেশন না নেয়ার কারণে। এছাড়াও আরো অনেক বিষয় থাকে যেগুলো ফলো করলে চাকরী পাওয়ার চান্স আরো অনেক বেড়ে যায় । উপরোক্ত কন্টেন্টে চাকরীর ইন্টারভিউতে ভালো করার বেশ কিছু টিপস এন্ড ট্রিকস শেয়ার করা হয়েছে, যেগুলো ফলো করলে আশা করা যায় চাকরী প্রার্থীগণ অনেকাংশেই সফল হতে পারবেন।

    Reply
  254. সরকারি বা বেসরকারি চাকরি হোক কিংবা ছোট বা বড় চাকরি হোক সকল চাকরির জন্য আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। এজন্য চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানতে হয়। এই কন্টেন্টটি পড়ার মাধ্যমে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা যাবে। ইনশাআল্লাহ।

    Reply
  255. একটি সম্মানজনক চাকরি সবাই প্রত্যাশা করে। তাই ভালো চাকরির জন্য মার্জিত এবং দক্ষতার সাথে ইন্টারভিউ দওয়ার এর বিকল্প নেই। তবে তার জন্য কিছু কৌশলও অবলম্বন করতে হয়। যা এই কন্টেন্ট থেকে আমরা সহজেই জেনে কাজে লাগাতে পারি। লেখনকে অসংখ্য ধন্যবাদ ইন্টারভিউ এর সুকৌশল গুলো শেয়ার করার জন্য।

    Reply
  256. আমরা কম বেশি মানুষ চাকরির ইন্টারভিউ দেওয়ার প্রস্তুতি নিয়ে থাকে। কিন্তু আমরা সঠিকভাবে তা সম্পর্কে অবগত নই। এই পোস্টটির মাধ্যমে চাকরির ইন্টারভিউ সম্পর্কে ধারণা নিতে পারলাম। ধন্যবাদ লেখক কে।ইনশাল্লাহ এটি পরবর্তী সময়ে কাজে লাগবে।

    Reply
  257. CV ড্রপ করছি ইন্টারভিউ কার্ড আসছে ইন্টারভিউ দিচ্ছি কিন্তু চাকরি হচ্ছে না। চাকরি হওয়ার সমূহ সম্ভাবনা একটি ইন্টারভিউয়ের উপর নির্ভর করে। তাহলে! আমাদের ভালো একটা ইন্টারভিউ দেওয়ার জন্য প্রস্তুতি এবং কিছু কৌশল অবলম্বন করতে হবে । যেমন- ইন্টারভিউ বোর্ডে প্রবেশের পূর্বে স্মার্ট হওয়া, মনোযোগ সহকারে প্রশ্নকর্তার প্রশ্ন শোনা এবং শুদ্ধ ভাষায় উত্তর দেওয়া , নার্ভাস না হওয়া, উপস্থিত বুদ্ধি ব্যবহার, উৎফুল্ল ভাব, আত্মবিশ্বাস রাখা, মার্জিত আচরণ করা,পূর্বের কোম্পানী সম্পর্কে নেতিবাচক কিছু না বলা ইত্যাদি ইত্যদি। বিষয় গুলোর দিকে নজর দিলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেক খানিক বেড়ে যায়। তাহলে আমরা বলতে পারি যে, একটি চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরিটা হবেই, এমন কিন্তু নিশ্চয়তা নেই। তবে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায় বা যাবে। ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা উচিত। কনটেন্টটিতে লেখক সুন্দর এবং সাবলিল ভাষায় চাকরির ইন্টারভিউ সম্পর্কে আলোচনা করেছেন। এজন্য লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  258. কনটেন্টটিতে কিভাবে চাকরির ইন্টারভিউ প্রদান করবে তা নিয়ে বলা হয়েছে। আমরা অনেকে চাকরির ইন্টারভিউ নিয়ম জানিনা যার দরুন আমাদের কাঙ্খিত চাকরিটা আমরা অনেক অংশে পাই না। এই কনটেন্ট টি আমাদের ভুল গুলো শুধরে আমাদেরকে উপযোগী ইন্টারভিউ প্রদানে আমাদের সাহায্য করবে।

    Reply
  259. যেকোন চাকরিতে একজন প্রার্থীকে নিয়োগে আগে ইন্টারভিউ সম্মুখীন হতে হয়।অর্থাৎ চাকরি মানেই ইন্টারভিউ।এজন্য কিছু কৌশল ও নিয়মনীতি অনুসরন করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।এ আর্টিকেলটিতে খুব সুন্দর ভাবে গুছিয়ে এবং খুটিনাটি জিনিসের বিস্তারিত তুলে ধরা হয়েছে,যার মাধ্যমে অনেক অজানা বিষয় সম্পর্কে ও জানতে পারবেন।

    Reply
  260. চাকরি পাওয়াটা বর্তমান সময়ে খুব কঠিন একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে।আর এই চাকরি পাওয়ার গুরুত্বপূর্ণ ধাপ হল ইন্টারভিউ।তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি পাওয়া যায় এমনটা নয়।অনেক ছোট খাট ভুলের কারণে ভালো একটি চাকরি হাতছাড়া হয়ে যেতে পারে। এই কন্টেন্টটি পড়লে একটি সফল ইন্টারভিউ কিভাবে দিতে হবে তা জানা যাবে।ইন্টারভিউ এর আগে করনীয়, ইন্টারভিউ এর সময় করনীয় কাজ ও ভুল ত্রুটি গুলো এখানে দেওয়া আছে। তাই ভালো চাকরির জন্য মার্জিত এবং দক্ষতার সাথে ইন্টারভিউ দওয়ার এর বিকল্প নেই। তবে তার জন্য কিছু কৌশলও অবলম্বন করতে হয়। যা এই কন্টেন্ট থেকে আমরা সহজেই জেনে কাজে লাগাতে পারি। লেখককে আন্তরিক ধন্যবাদ ইন্টারভিউ এর সুকৌশল গুলো শেয়ার করার জন্য।

    Reply
  261. চাকরি এখন সোনার হরিণ।প্রতিযোগীতামুলক এই সময়ে আপনি যদি নিজেকে প্রতিনিয়ত চাকরির জন্য প্রস্তুত না করেন তাহলে পিছিয়ে পড়বেন।তাই নিজেকে দক্ষ করে তোলার জন্য আপনাকে অবশ্যই কিছু দিক সম্পর্কে সচেতন হতে হবে যার মধ্যে ইন্টারভিউ অন্যতম।আর্টিকেলটিতে এই সম্পর্কে সুন্দর ভাবে দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

    Reply
  262. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই কন্টেন্ট এ ইন্টারভিউ দেয়ার কৌশল সম্পর্কে আলোচনা করা হয়েছে। ধন্যবাদ লেখককে এত সুন্দর কন্টেন্ট এর জন্য

    Reply
  263. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল নিয়ে লেখাটিতে আলোচনা করা হয়েছে। লেখাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  264. একটা চাক‌রিজী‌বি মানু‌ষের জন‌্য ইন্টার‌ভিউ একটা গুরুত্বপ‌ূর্ন বিষয়। একটা ইন্টার‌ভিউ এর মাধ‌্যমে একজন চাক‌রি প্রত‌্যাশীদের চাক‌রি নি‌শ্চিত হ‌তে পা‌রে। এই আর্টিকে‌লের মাধ‌্যমে লেখক খুব সুন্দর করে ইন্টার‌ভিউ সম্প‌কর্্ আলোচনা ক‌রে‌ছেন যা আমা‌দের সবার কা‌জে্ আস‌বে।

    Reply
  265. Interview is a very important step in every job. A good interview multiplies the chances of getting the job. Anyone can prepare well for job interviews by reading this report.

    Reply
  266. চাকরি মনে ইন্টারভিউ।এই কনটেন্টিতে ইন্টারভিউ দেওয়ার প্রস্তুতি ও কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে ধন্যবাদ লেখককে।

    Reply
  267. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  268. চাকরিক্ষেত্রে অপরিহার্য এবং গুরুত্বপূর্ণ একটা সাইট হলো ইন্টারভিউ। ইন্টারভিউ এর মাধ্যমে কোন ব্যক্তিকে উক্ত প্রতিষ্ঠানের যোগ্য কর্মচারী হবে কিনা সেটা বুঝা যায়।তার মনোভাব,সহনশীলতা,সময়ানুবর্তিতা সম্পর্কে জানা যায়।একেক প্রতিষ্ঠান অবশ্য একেকভাবে ইন্টারভিউ গ্রহণ করে থাকে।তাই ভয় না পেয়ে কিভাবে অতি সহজে ইন্টারভিউ এ নিজেকে যোগ্য কর্মচারী হিসেবে প্রমাণ করবেন তা জানার জন্য কন্টেন্ট টি পড়া অতীব গুরুত্বপূর্ণ।

    Reply
  269. ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    আর্টিকেলটি চাকরি প্রার্থীদের জন্য খুবই উপকারে আসবে।তারা ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবে। এবং এই কৌশল গুলো মেনে চললে সফল হতে পারবে। ধন্যবাদ লেখককে।

    Reply
  270. আমাদের দেশে বেকারত্বের হার বেশি কারন বেকারত্ব সমস্যা দূর করতে হলে লাগবে চাকুরী, আর চাকুরী পেতে হলে দিতে হয় ইন্টারভিউ, ইন্টারভিউ দেওয়ার কৌশল না জেনে অনেকেই চাকুরী না পেয়ে ডিপ্রেশনে থাকে তাদেরকে বলবো ইন্টারভিউ দেওয়ার কৌশল জানার জন্য এই কনটেন্ট টি অবশ্যই পড়বেন সবাই, উপকৃত হবেন ইনশাআল্লাহ।

    Reply
  271. ‘ইন্টারভিউ ‘ চাকরিরক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি ধাপ । ইন্টারভিউ এর কিছু সঠিক কৌশল জানা থাকলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশেই বেড়ে যায় । তাই সবার এই কৌশল গুলো জানা খুবই জরুরি ।
    অসংখ্য ধন্যবাদ লেখককে এমন একটি গুরুত্বপূর্ণ কনটেন্ট লেখার জন্য ।

    Reply
  272. চাকরির ইন্টারভিউ প্রস্তুতি সম্পর্কে জানাটা আসলেই একটি গুরুত্বপূর্ণ বিষয়। কিভাবে নিতে হবে এ বিষয়ে কিছু কৌশল সম্পর্কে এই কনটেন্টটিতে সুন্দর, সাবলীল ও সহজ ভাষায় আমাদেরকে অবহিত করা হয়েছে। চাকরি প্রত্যাশীদের জন্য এই ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে,আশা করছি।

    Reply
  273. সাধারণত প্রায় মানুষেরই পড়ালেখা করার পর ইচ্ছে থাকে একটা ভালো পজিশনে চাকরি করার।আর চাকরি পাওয়ার প্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ এর মাধ্যমে ব্যক্তির যোগ্যতা ও ব্যক্তিত্বের পরীক্ষা করা হয়।অনেকেই ইন্টারভিউতে টিকতে না পেরে হতাশাগ্রস্ত হয়ে পড়ে।তাই সকলের উচিত ইন্টারভিউ এর পূর্বে সঠিকভাবে প্রস্তুতি নেয়া।আর ইন্টারভিউতে সঠিক ও সুন্দরভাবে নিজেকে উপস্থাপন করা।এই আর্টিকেলে ইন্টারভিউ এর পূর্বে কিভাবে প্রস্তুতি নিবে,কিভাবে নিজেকে ইন্টারভিউ এর জন্য যোগ্য হিসেবে গড়ে তুলবে তার কিছু কৌশল ও নিয়ম দেয়া রয়েছে।যা প্রতিটি চাকরিপ্রার্থী ব্যক্তির অনেক কাজে আসবে।

    Reply
  274. এই লেখনিতে কিভাবে একটি চাকরির ইন্টারভিউ দিতে হয় সেসকল কৌশল বর্ণনা করা হয়েছে। চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই কন্টেন্ট এ ইন্টারভিউ দেয়ার কৌশল সম্পর্কে আলোচনা করা হয়েছে। ধন্যবাদ লেখককে এত সুন্দর কন্টেন্ট এর জন্যসকলেই পাশ করে চাকরির খোজে ছুটাছুটি শুরু করে। চাকরি পেয়ে সবাই প্রতিষ্ঠিত হতে চায় জীবনে।

    Reply
  275. চাকরির ইন্টারভিউ দেওয়ার পূর্বে কিছু কৌশল সবার জানা দরকার। ইন্টারভিউ বোর্ডে কি কি করা যাবে কি কি করা যাবে না তা কন্টেন্টটি পড়ে খুব সহজে অনুধাবন করা যায়।

    Reply
  276. ইন্টারভিউ অনেক জরুরি চাকরিক্ষেত্রে। ইন্টারভিউ ছাড়া চাকরি হওয়া অনেক কঠিন এই কৌশলগুলো মেনে চললে আসলেই সম্ভবনা থাকবে। অনেক উপকারী।

    Reply
  277. চাকুরির জন্য আমরা ইন্টারভিউ দেই,ইন্টারভিউ হল চাকরি পাওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। চাকরি করতে হলে প্রথমে ইন্টারভিউ সম্মুখীন হতেই হবে। আমরা অনেক সময় ইন্টারভিউ দিতে গিয়ে খুব নার্ভাস হয়ে পড়ি। ইন্টারভিউ দেওয়ার কতগুলো কৌশল আছে এই কৌশলগুলো যদি জানা থাকে তাহলে আমরা খুব সহজে একটা ইন্টারভিউ ফেস করতে পারি। ইন্টারভিউ বোর্ডে নিজেকে খুব সাবলীল এবং স্মার্ট ভাব উপস্থাপন করতে হয়। ইন্টারভিউ কেমন হবে আসলে নির্ভর করে নিয়োগ কারী প্রতিষ্ঠানে কর্তৃপক্ষের উপর। আমাদের দেশে শিক্ষিত লোকের সংখ্যা বেশি কিন্তু অথত অথচ তারা বেকার কারণ হলো তারা চাকরি দিতে গিয়ে ঠিকমতো ইন্টারভিউ কৌশল গুলো অবলম্বন করতে পারে না এবং ইন্টারভিউতে সঠিকভাবে দিতে পারেনা। ইন্টারভিউ দেওয়ার কতগুলো কৌশল আছে, কৌশল গুলো অবলম্বন করলে একজন প্রার্থী সহজেই চাকরি পেতে পারেন এই কনটেন্টিতে লেখক খুব সুন্দর ভাবে চাকরির ইন্টারভিউ কতগুলো কৌশল সুন্দরভাবে উপস্থাপন করেছেন যেমন ইন্টারভিউ এর পুব প্রস্তুতি, সব কিছু গুছিয়ে রাখা,কাগজপত্র থেকে ড্রেস সব কিছু,মনোযোগ দিয়ে ইন্টারভিউ এর স্যার কথা শুনা থেকে শুরু করে নিজেকে প্রেজেন্টটেবল রাখা,এই কন্টেন্ট টি আপনারা যারা ইন্টারভিউ ফেস করবেন তাদের জন্য আশা করি আপনারা এই কন্টেন্ট পরে উপকৃত হবেন।

    Reply
  278. চাকরি পাবার ক্ষেত্রে প্রধান ধাপ হল ইন্টার্ভিউ দেয়া। ইন্টার্ভিউ দেয়ার স্মার্ট কৌশল গুল জানা থাকলে চাকরি পাওয়া সহজ হয় । তাই উপরোক্ত আর্টিকেলটি পরলে এ বিষয়ে উপক্রিত হতে পারে সবাই ।

    Reply
  279. ইন্টারভিউ চাকুরী প্রত্যাশীদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। চাকরি করতে চাইলে ইন্টারভিউ এর সম্মুখীন হতেই হবে। এই ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে যা অবলম্বন করলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এই আর্টিকেলটি পড়লে আমরা এই কৌশলগুলো সম্পর্কে জানতে পারবো।

    Reply
  280. লেখাপড়া শেষ হোক বা না হোক , আমাদের জীবন একটা কথাই বার বার মনের মধ্যে তোলপাড় করে ‘ আমি চাকরি করবো , কিন্তু চাকরি পাওয়া কি এতটাই সহজ। সে চাকরি করতে গেলে ইন্টারভিউ দিতে হয় , আর চাকরি মানেই ইন্টারভিউ। সেই ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  281. আমাদের বেসির ভাগ মানুষকেই কম বেসি চাকরির ইনটারভিউ দিতে হয়। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। কিন্তু আমরা জীবনের অনেক মূল্যবান সময় শেষ করে ফেলি ভুল নিয়মে ইনটারভিউ দিয়ে চাকরি না পাওয়ার কারনে। তাই লেখকের এই কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে। এবং বেকারত্য অনেক কমে যাবে। তাই সকলেরই ইন্টারভিউ দেওয়ার পূর্বে এই কৌশল সম্পর্কে জানা উচিত।

    Reply
  282. কনটেন্টে বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে।সবার জানা উচিত। লেখক কে ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য সঠিক গাইড লাইন তুলে ধরা র জন্য।

    Reply
  283. মাশাল্লাহ, কনটেন্টটিতে খুব চমৎকার ভাবে চাকরির ইন্টারভিউ দিতে কি কি কৌশল জানতে হয় এ বিষয় এ অনেক সুন্দর ভাবে বুঝানো হয়েছে। ধন্যবাদ লেখককে এতো সুন্দর কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  284. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই।খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না ফলে একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে,বেকার হিসেবে তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে যায়। এরকম চিত্র আমাদের দেশের প্রায় ঘরে ঘরেই দেখা যায়। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে, যেগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  285. চাকরি করতে চাইলে ইন্টারভিউ দিতেই হবে,আর ইন্টারভিউ দিলেই জে চাকরি হবে এমন ধারণা করা একেবারেই ভুল।কত শিক্ষিত মানুষ বার বার ইন্টারভিউ দিয়েও বেকার ঘুরে বেড়ায়।তারা চাকরির আসায় তাদের জীবনের অনেকটা সময় ব্যায় করে ফেলে একটা সময় তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে পড়ে। তাদের কোন মূল্যায়ন থাকে না। তাই ইন্টারভিউ দিতে হলে নিজেকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করতে হবে এবং ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো অবলম্বন করতে হবে।
    এই কনন্টেটী থেকে চাকরির ইন্টারভিউ দেওয়ার অনেক কৌশল জানার বিষয় চমৎকার ভাবে উল্লেখ করা হয়েছে ইনশাআল্লাহ।👍

    Reply
  286. ইন্টারভিউ ছাড়া চাকরি হয়না। অনেকে আছেন যারা একাধিক বার ইন্টারভিউ দিয়েও চাকরির মুখ দেখেননি। এতে বোঝা যায় শুধু ইন্টারভিউ দিলেই হবে তার জন্য ও কোনো কৌশল অবলম্বন করতে হবে। আর এ কৌশল গুলো জানা থাকলে অনেক টা সফলতা আশা করা যায়। তাহলে সেই কৌশল কি? জানতে হলে এই লেখাটি পড়তে হবে।

    Reply
  287. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই।আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন। এতে চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়বে।আর্টিকেলটি উপকারী যারা চাকরি করতে চায়।

    Reply
  288. মাশাল্লাহ, কন্টেন্টটিতে খুব চমৎকার ভাবে চাকরির ইন্টারভিউ দিতে কি কি কৌশল সম্পর্কে জানতে হয় তা ফুটিয়ে তুলেছেন লেখক। কন্টেন্টে বর্ণিত বিষয় গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে।এই আর্টিকেলটি পড়লে আমরা এই কৌশল গুলো সম্পর্কে জানতে পারব।লেখককে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কন্টেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
  289. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে যা এই কনটেন্টেখুবভালো ভাবে দেওয়া আছে । যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

    Reply
  290. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল এই আর্টিকেলটি ভালোভাবে মনোযোগ দিয়ে পড়লে আমাদের ইন্টারভিউ অনেকটাই সহজ হবে অনেকের চাকরি পাওয়ার ও আশা থাকবে।

    Reply
  291. চাকরি করতে চাইলে ইন্টারভিউ এর সম্মুখীন হতেই হবে। এই ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে যা অবলম্বন করলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এই আর্টিকেলটি পড়লে আমরা এই কৌশলগুলো সম্পর্কে জানতে পারবো।

    Reply
  292. চাকরি জীবনে প্রবেশের প্রথম ধাপ ইন্টারভিউ। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। ইন্টারভিউ এর কিছু সঠিক কৌশল জানা থাকলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশেই বেড়ে যায় । তাই সবার এই কৌশল গুলো জানা খুবই জরুরি । এই কনটেন্টটি পড়লে চাকরি প্রত্যাশীদের অনেক উপকার হবে বলে মনে করি।

    Reply
  293. চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ এর সম্মুখীন হওয়া খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,যার ফলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।এই কনটেন্ট টি তে ইন্টারভিউ এর কৌশল গুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে।ধন্যবাদ লেখক কে।

    Reply
  294. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কৌশলগুলো অবলম্বন করলে ইন্টারভিউ বোর্ডে আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে, যা সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। তাই আমাদের ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। এটি একটি তথ্যবহুল কন্টেন্ট চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সহায়ক হবে বলে মনে করছি। লেখককে ধন্যবাদ চমৎকার এই কনটেন্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  295. লেখাপড়া শেষ করার পর সবাই চায় চাকরি করতে। সেই চাকরি দেওয়ার জন্য দিতে হয় ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার জন্য কিছু কিছু কৌশল জানতে হয় তাহলে চাকরি পাওয়ার সহজ হয়ে যায়। ইন্টারভিউ কিছু কিছু কৌশল যদি জানা থাকে তাহলে আপনি খুব সহজেই চাকরির পথে সাফল্য লাভ করবেন। উপরের কনটেন্টটি খুবই উপকারী ।লেখককে অনেক অনেক ধন্যবাদ এরকম একটা কনটেন্ট শেয়ার করার জন্য।

    Reply
  296. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। উপরোক্ত কন্টেন্টটি খুবই গুরুত্বপূর্ণ এই কন্টেন্টটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  297. চাকরি করতে হলে প্রথমে ইন্টারভিউ দিতে হয় আর ইন্টারভিউ এর বিভিন্ন কৌশল ও নিয়ম কানুন খুব সুন্দর ভাবে এই আর্টিকেলে দেওয়া হয়েছে। আমার মনে হয় যাদের চাকরির জন্য বিভিন্ন জায়গায় ইন্টারভিউ দিতে হয় তাদের এই আর্টিকেলটা পড়া খুবই জরুরী।

    Reply
  298. চাকুরি পাওয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। বার বার ইন্টারভিউ দিয়েও অনেকের চাকুরিতে নাম আসে না। ইন্টারভিউ ভালো হলে চাকুরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এগুলো জানা থাকলে ইন্টারভিউ দেয়া সহজ হবে। কন্টেন্টটি পড়ে চাকুরির ইন্টারভিউ দেওয়ার সম্পর্কে অনেক অজানা তথ্য জানতে পারলাম। এত সুন্দর একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য
    লেখককে অনেক অনেক ধন্যবাদ।

    Reply
  299. চাকরি করার ক্ষেত্রে ইন্টারভিউ এর সম্মুখীন হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ধাপ। এই ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে যা অবলম্বন করলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। আর্টিকেলটিতে এই কৌশলগুলো সম্পর্কে বলা হয়েছে ।

    Reply
  300. চাকরির ইন্টারভিউ দেওয়া চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভবনা অনেকটা বেড়ে যায়।কৌশল জেনে নিজেকে প্রস্তুত করতে পারলে আমরা ইন্টারভিউতে সফলভাবে উত্তীর্ণ হতে পারবো।এই আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  301. আলহামদুলিল্লাহ কনটেন্টটি চাকরির ইন্টারভিউ দেওয়ার জন্য অনেক উপকারী।অনিকে প্রথমবার চাকরির ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে অনেক অনভিজ্ঞতার শিকার হয় । এজন্য এই কনটেন্টটি অনেক উপকারী তাদের অভিজ্ঞতা বৃদ্ধি করবে এবং চাকরির ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে সাহায্য করবে। লেখককে অনেক ধন্যবাদ এমন একটি কনটেন্ট উপস্থাপনের জন্য।

    Reply
    • মা শা আল্লাহ, অনেক সুন্দর একটি কনটেন্ট। লেখাপড়া শেষ এ সবাই চায় চাকরি।
      আমাদের জীবন একটা কথাই বার বার মনের মধ্যে আসে করে ‘ আমি চাকরি করবো , কিন্তু চাকরি পাওয়া কি এতটাই সহজ।অনেকে বার বার চাকরি জন্য ইন্টারভিউ দিয়ে থাকে কিন্তু বার বার নিরাস হয়।ইন্টারভিউ ছাড়া চাকরি হয়না।ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়। উক্ত কনটেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ।
      লেখককে ধন্যবাদ এত সুন্দর একটি কনটেন্ট শেয়ার করার জন্য শেয়ার করার জন্য।

      Reply
  302. ইন্টারভিউ হচ্ছে চাকরি পাওয়ার সবচেয়ে প্রথম ধাপ। একটি ভাল চাকরি পেতে হলে ভালোভাবে ইন্টারভিউ দেয়া খুব জরুরি। ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল আছে। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যেমন:ইন্টারভিউ এর পূর্বে প্রস্তুতি গ্রহণ করা।
    চাকরির ইন্টারভিউ এর প্রশ্ন ও উত্তর সম্পর্কে স্টাডি করা।
    মনোযোগ সহকারে প্রশ্ন শোনা ও সহজভাবে উত্তর দেওয়ার চেষ্টা করা।
    আত্মবিশ্বাস নিয়ে প্রশ্নের উত্তর দেওয়া।
    চ্যালেঞ্জ বা তর্ক না করা।
    রাগান্বিত বা বিরক্ত না হওয়া।
    শুদ্ধ ভাষা ব্যবহার করা।
    ঘাবড়ানো বা নার্ভাস না হওয়া।
    ভদ্রতা বজায় রাখা।
    পূর্বের কোম্পানী সম্পর্কে নেতিবাচক কিছু না বলা।
    প্রয়োজনে উপস্থিত বুদ্ধি ব্যবহার করা।
    সবজান্তা মনোভাব বর্জন করা।
    হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা করা।
    এই কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে।

    Reply
  303. বর্তমান প্রেক্ষাপটে খুবই প্রয়োজনীয় একটি বিষয় নিয়ে কন্টেন্টি লিখা। প্রতিযোগিতাপূর্ণ চাকুরীর বাজারে টিকে থাকার জন্য যেমন সম্যক জ্ঞান থাকা দরকার তেমন জানাদরকার কার্যকারী কিছু টিপস এন্ড টি্কস যা উপরোক্ত কন্টেন্ট এ বিস্তারিত তুলে ধরা হয়েছে। চাকুরী প্রত্যাশী সকলেই উপকৃত হবেন।

    Reply
  304. চাকরি মানেই ইন্টারভিউ। যে কোনো চাকরি পাওয়ার পূর্বশর্ত হলো ইন্টারভিউ অতিক্রম করা। এর জন্য প্রয়োজন ইন্টারভিউ এর সঠিক কৌশল জানা।

    লেখককে অসংখ্য ধন্যবাদ চাকরির ইন্টারভিউ এর সঠিক কৌশল উপস্থাপনের জন্য।

    Reply
  305. লেখককে অনেক ধন্যবাদ এত সুন্দর এবং গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে লেখার জন্য।
    চাকরি মানেই ইন্টারভিউ আর ইন্টারভিউ মানেই অনেক বেশি টেনশন।
    তাই কিভাবে ইন্টারভিউ ভালোভাবে দেয়া যায় সেই বিষয়ে সাবলিল ভাবে এখানে তুলে ধরা হয়েছে।

    Reply
  306. মা শা আল্লাহ! খুবই উপকারী একটি বিষয়ে কন্টেন্ট টি লেখা হয়েছে।
    ইন শা আল্লাহ সবাই উপকার হবে এর দ্বারা

    Reply
  307. মা শা আল্লাহ, অনেক সুন্দর একটি কনটেন্ট। লেখাপড়া শেষ এ সবাই চায় চাকরি।
    আমাদের জীবন একটা কথাই বার বার মনের মধ্যে আসে করে ‘ আমি চাকরি করবো , কিন্তু চাকরি পাওয়া কি এতটাই সহজ।অনেকে বার বার চাকরি জন্য ইন্টারভিউ দিয়ে থাকে কিন্তু বার বার নিরাস হয়।ইন্টারভিউ ছাড়া চাকরি হয়না।ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়। উক্ত কনটেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ।
    লেখককে ধন্যবাদ এত সুন্দর একটি কনটেন্ট শেয়ার করার জন্য শেয়ার করার জন্য।

    Reply
  308. চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়।

    Reply
  309. নিজেদের জীবনধারণের জন্য আমাদের চাকরির খুব প্রয়োজন। আর এই চাকরি পাওয়ার প্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ বোর্ডে আমাদের নিজের উপস্থাপন, বাচনভঙ্গি , মার্জিত বা ভদ্র আচরণ আমাদেরকে চাকরি পাওয়ার ক্ষেত্রে অগ্রগামী করে রাখবে। আমরা অনেকেই আছি বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি হচ্ছে না। এর মূল কারণ, আমাদের ইন্টারভিউ সম্পর্কে সঠিক কোন ধারণা না থাকা । বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি না হওয়ার ফলে নিজেদের গায়ে বেকারত্বের সীলমোহর পড়ে যায়।আর একজন বেকারকে, পরিবার এবং সমাজে বোঝা রূপে দেখে। তাই আমাদের উচিত সমাজের বোঝা না হয়ে, চাকরি পাওয়ার জন্য, অবশ্যই ইন্টারভিউর টিপস এবং কৌশলগুলো জানা, যা এই আর্টিকেলটিতে খুব সুন্দর ভাবে বর্ণনা করা হয়েছে। এই আর্টিকেলটিতে বর্ণিত টিপসগুলো মেনে চললে ইন্টারভিউ বোর্ডে আমরা সফল হব, ইনশাআল্লাহ্।

    Reply
  310. চাকরিতে ইন্টারভিউ দেওয়ার সময় আমরা নার্ভাস হয়ে যাই কিংবা উত্তেজিত হয়ে যাই,যার ফলে আমরা ভুল করে বসি এবং প্রশ্নের যথাযথ উত্তর দিতে ব্যর্থ হই।এই কন্টেন্টে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সুন্দরভাবে আলোচনা করা হয়েছে।

    Reply
  311. চাকরি পাওয়ার প্রথম ধাপ ইন্টারভিউ। কিছু কৌশল জানা থাকলে ইন্টারভিউ দেয়া সহজ হয় ও চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। আর্টিকেল এবিষয়ে বেশ তথ‍্যবহুল ও উপকারী।

    Reply
  312. যেকোন চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমনটা নয়।চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ এর কিছু কৌশল রয়েছে।এই কৌশল সমূহ আয়ও করতে পারলে চাকরি পাবার সম্ভাবনা বেড়ে যায়।

    Reply
  313. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  314. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে।লেখক কে ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য সঠিক গাইড লাইন তুলে ধরার জন্য ।

    Reply
  315. চাকরি ক্ষেত্রে ইন্টারভিউ দিতে গিয়ে অনেকেই হতাশ হয়ে যায় । সেক্ষেত্রে কনটেন্ট টিতে লেখা মাথায় রেখে এবং নিজেকে সুন্দর ভাবে প্রেজেন্টেশন করতে পারলে ইন্টারভিউ এর ভয় অনেকাংশে দূর হয়ে যাবে।

    Reply
  316. কন্টেন্ট টি পড়ে অনেক ভালো কিছু জানা হলো।চাকরি নামক সোনার নিজের করে নেওয়ার প্রথম শর্ত ই হলো ইন্টারভিউ বোর্ডে নিজের আত্মবিশ্বাস, একাগ্রতা, মার্জিত ব্যবহার,ফর্মাল ড্রেসআপ, নিজের শক্তিশালী ব্যক্তিত্ব কে সুন্দর, সহজ ও সাবলীলভাবে ফুটিয়ে তোলা।লেখক কে অসংখ্য ধন্যবাদ এমন একটি আর্টিকেল আমাদের উপহার দেওয়ার জন্য।

    Reply
  317. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  318. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। চাকরির ইন্টারভিউ সময়ে প্রথমে ভালো প্রস্তুতি নিতে হবে। চাকরির ইন্টারভিউ এর প্রশ্ন ও উত্তর সম্পর্কে স্টাডি করতে হবে ।মনোযোগ সহকারে প্রশ্ন শুনতে হবে এবং স্পষ্ট ও সহজভাবে উত্তর দেওয়ার চেষ্টা করতে হবে ।আত্মবিশ্বাস নিয়ে প্রশ্নের উত্তর দিতে হবে । হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা করতে হবে । আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা সম্ভব ।

    Reply
  319. যেকোনো চাকরির ক্ষেত্রেই আপনাকে অবশ্যই ভাইবা বোর্ডের মুখোমুখি হতে হবে ৷ ইন্টারভিউ থেকেই মূলত আপনি একজন যোগ্য প্রার্থী হিসেবে বাছাই হবেন ৷ চাকরির জন্য ইন্টারভিউ খুব গুরুত্বপূর্ণ। সাধারণত ইন্টারভিউ ছাড়া চাকরি হয় না। ইন্টারভিউর ক্ষেত্রে তিন ধরনের প্রস্তুতি দরকার। শারীরিক, মানসিক ও একাডেমিক। ইন্টারভিউতে যাওয়ার আগে আপনাকে অবশ্যই ইন্টারভিউ দেয়ার কৌশল গুলো জানা উচিত । যদি ইন্টারভিউ বোর্ডে যাওয়ার আগে কৌশল গুলো জানা থাকে তাহলে আপনার মনোবল ও আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে । যার ফলে আপনি নার্ভাস ফিল করবেন না। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে ।

    Reply
    • চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল এই কনটেন্টি অত্যন্ত উপকারী যা আমার জানা প্রয়োজন ছিল। আমি এখান থেকে অনেক উপকৃত হয়েছি। আশা করি চাকরি ইন্টারভিউ দেওয়ার কৌশলটি যারা পড়বে তারা ও উপকৃত হবে।

      Reply
  320. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  321. বর্তমান বাজারে চাকরি পাওয়া খুবই প্রতিযোগিতামূলক বিষয়। ভালো চাকরি পেতে হলে চাকরির কৌশল সম্পর্কে সচেতন হয়ে ইন্টারভিউ দিতে যাওয়া উচিত।

    Reply
  322. চাকরিতে অংশগ্রহণের প্রথম ও গুরুত্বপূর্ণ ধাপ হল ইন্টারভিউ। তবে শুধুমাত্র ইন্টারভিউতে অংশগ্রহণ চাকরিকে নিশ্চিত করতে পারেনা।চাকরির ইন্টারভিউয়ের প্রস্তুতিতে নিজেকে কার্যকরভাবে উপস্থাপন করতে এবং একটি শক্তিশালী অভিব‍্যক্তি তৈরি করা নিশ্চিত করার জন্য বেশ কয়েকটি মূল কৌশল জড়িত। এজন্য আমাদের উচিত চাকরির ইন্টারভিউ কৌশল সম্পর্কে জানা ও তা অনুসরণ করা।উক্ত কনটেন্টিতে লেখক চাকরি ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে ধাপে ধাপে খুব বিস্তৃতভাবে আলোচনা করেছেন। আর্টিকেলটির মাধ্যমে চাকুরী প্রার্থীগণ সহ সবাই চাকুরীর ইন্টারভিউ এর কৌশল ওঅনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পারবেন। অসংখ্য ধন্যবাদ জানাই লেখক কে এতো গুরুত্বপূর্ণ তথ্যবহুল কনটেন্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  323. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ চাকরি করতে চাইলে ইন্টারভিউ এর সম্মুখীন হতেই হবে। চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউ অনেক গুরুত্বপূর্ণ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে যা অনেক সুন্দর করে ওপরের কন্টেনটিতে বোঝানো হয়েছে। কন্টেনটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন। ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো এতটা সুন্দর সাবলীল ও সহজ ভাষায় আমাদেরকে অবহিত করানোর জন্য লেখককে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

    Reply
  324. চাকরি পেতে হলে ইন্টারভিউ দিতে হবে।আর ইন্টারভিউ যদি ভালো না হয় তবে একাধিকবার চেষ্টা করেও চাকরি না পেয়ে হতাশ হতে হয়। তাই ইন্টারভিউ ভালো হওয়ার কতগুলা কৌশল অবলম্বন করতে হয়।যাতে আত্মবিশ্বাস নিয়ে বলা যায় চাকরি টা আমার হবে। সেজন্য প্রয়োজনীয় কাগজপত্র,পূর্ব প্রস্তুতি,মাথা ঠান্ডা রাখা, আত্মবিশ্বাস, ভদ্র আচরণ, মার্জিত পোশাক ইত্যাদি সহ কিছু কৌশল অবলম্বন করতে হয়।যা উল্লেখিত কন্টেন্ট এ প্রকাশ পেয়েছে।

    Reply
  325. যে কোন চাকরির ক্ষেত্রে ইন্টারভিউতে অংশগ্রহণ আবশ্যক। আর চাকরি পেতে ইন্টারভিউতে অবশ্যই ভালো করতে হবে অন্যথায় চাকরি হবেনা। তাই ইন্টারভিউতে আশানুরূপ ফল পেতে কিছু কৌশল অবলম্বন করতে হবে। এই পোস্টটিতে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে যেমন ইন্টারভিউ এর আগে, পরে, এবং ইন্টারভিউ এর সময়ে কি কি করা উচিৎ আর কি কি বলা বা করা উচিৎ নয়। তাই আশা করা যায় কন্টেন্টি চাকরি প্রত্যাশিদের জন্য উপকারী হবে।

    Reply
    • ইন্টারভিউ দেওয়ার কৌশল জানা থাকলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায় এবং হতাশা কমে; তাই চাকরিপ্রার্থীদের এসব কৌশল সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। ধন্যবাদ লেখককে চাকরি বিষয়ক মূল্যবান কন্টেন্টের জন্য।

      Reply
  326. প্রত্যেক চাকরি প্রার্থীকেই ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। ইন্টারভিউ এর মাধ্যমেই একটি প্রতিষ্ঠান তাদের প্রত্যাশিত কর্মীকে নির্বাচন করেন। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে তার কোন নিশ্চয়তা নেই, কিন্তু কোন প্রার্থী যদি চাকরি ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে অবগত থাকেন, তাহলে তার চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশ বেড়ে যায়। প্রত্যেক চাকরিপ্রার্থীর জন্যই এই আর্টিকেলটি খুবই কার্যকরী, কারণ আর্টিকেলটিতে অত্যন্ত চমৎকারভাবে চাকরি ইন্টারভিউ এর সকল কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

    Reply
  327. প্রবন্ধটি পড়ার পর আমার মনে হলো এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তথ্যবহুল। বিশেষ করে যারা চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে বারবার ব্যর্থ হচ্ছেন, তাদের জন্য এটি একটি অত্যন্ত সহায়ক গাইডলাইন হতে পারে।

    যারা চাকরির ইন্টারভিউতে সফল হতে চান এবং তাদের ক্যারিয়ার গড়তে আগ্রহী, তাদের জন্য এই প্রবন্ধটি অবশ্যই পাঠ করা উচিত। এটি তাদের ইন্টারভিউ প্রস্তুতির জন্য একটি সম্পূর্ণ গাইডলাইন সরবরাহ করে, যা তাদের আত্মবিশ্বাস বাড়াতে এবং চাকরি পাওয়ার সম্ভাবনা বৃদ্ধি করতে সহায়তা করবে।

    Reply
  328. চাকরিতে অংশগ্রহণের প্রথম ও গুরুত্বপূর্ণ ধাপ হল ইন্টারভিউ। তবে শুধুমাত্র ইন্টারভিউতে অংশগ্রহণ চাকরিকে নিশ্চিত করতে পারেনা।চাকরির ইন্টারভিউয়ের প্রস্তুতিতে নিজেকে কার্যকরভাবে উপস্থাপন করতে এবং একটি শক্তিশালী অভিব‍্যক্তি তৈরি করা নিশ্চিত করার জন্য বেশ কয়েকটি মূল কৌশল জড়িত। এজন্য আমাদের উচিত চাকরির ইন্টারভিউ কৌশল সম্পর্কে জানা ও তা অনুসরণ করা।যদি ইন্টারভিউ বোর্ডে যাওয়ার আগে কৌশল গুলো জানা থাকে তাহলে আপনার মনোবল ও আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে । উক্ত কনটেন্টিতে লেখক চাকরি ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে ধাপে ধাপে খুব বিস্তৃতভাবে আলোচনা করেছেন। অসংখ্য ধন্যবাদ জানাই লেখক কে এতো গুরুত্বপূর্ণ তথ্যবহুল কনটেন্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  329. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    চাকরির ইন্টারভিউ দেওয়ার পূর্বে ভালোভাবে প্রস্তুতি নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিভিন্ন প্র্যাকটিসের মাধ্যমে নিজের জরতাগুলো কাটিয়ে নেওয়া উচিত।
    আর্টিকেলটি পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন। লেখককে অনেক ধন্যবাদ, এইরকম পোস্ট দেওয়ার জন্য।

    Reply
  330. বর্তমান যুগে যেকোনো চাকরীর ক্ষেত্রে আমাদের প্রায় সময়ই ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। চাকরির জন্য ইন্টারভিউ খুব গুরুত্বপূর্ণ। চাকরির ইন্টারভিউয়ের প্রস্তুতিতে নিজেকে যোগ্য ও কার্যকরভাবে উপস্থাপন করতে বেশ কয়েকটি মূল কৌশল জড়িত। এসব কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় যা চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়িয়ে দেয়।
    এই আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরি প্রত্যাশীরা ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবে।

    Reply
  331. চাকরি মানেই ইন্টারভিউ। তাই আমাদের ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ।মা শা আল্লাহ, অনেক সুন্দর একটি কনটেন্ট।

    Reply
  332. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।কনটেন্টে বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে ইনশাআল্লাহ।

    Reply
  333. চাকরি জীবনের প্রথম ও শেষ ধাপ হচ্ছে ইন্টারভিউ।একটি সুষ্ঠু, সুন্দর ও মননশীল ইন্টারভিউ জীবনের বেকারত্ব দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। লেখককে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর করে ইন্টারভিউ এর গুরুত্ব আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  334. যেকোনো চাকরির ক্ষেত্রেই ইন্টারভিউ দেওয়া আবশ্যক। আর এই ইন্টারভিউ এর মাধ্যমেই প্রতিষ্ঠান নির্ধারণ করে কোনো প্রার্থী চাকরি পাবে কিনা।তাই দক্ষ ও সুন্দর ভাবে একটি ইন্টারভিউ দেওয়ার জন্য এই কৌশল গুলো জানা জরুরী।

    Reply
  335. চাকরির সাথে ইন্টারভিউ শব্দটি অতপ্রত ভাবে জড়িত। চাকরির ইন্টারভিউ দেওয়া চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। নতুন কোন চাকরিতে যোগদান করতে হলে অবশ্যই তার পূর্বে নিয়োগকারী প্রতিষ্ঠানে ইন্টারভিউ দিতে হয়। প্রতিষ্ঠানের ধরণ ও পদবী অনুযায়ী ইন্টারভিউতে প্রশ্ন করা হয়। ইন্টারভিউতে এমন কিছু প্রশ্ন করা হয় যেগুলোর মাধ্যমে আপনার নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হতে পারে। আপনি উত্তেজিত হয়ে যেতে পারেন। একটু স্থির ও কৌশলী হয়ে ইন্টারভিউতে প্রশ্ন উত্তর দিলে অনেকের থেকে এগিয়ে থাকা সম্ভব। নিজেকে কন্ট্রোল করে ঠান্ডা মাথায় চিন্তা-ভাবনা করে বুদ্ধিমত্তার সাথে উত্তর দিতে হবে।

    Reply
  336. মাঝে মাঝেই আমাদেরকে চাকরির জন্য ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয় এবং এটি হলো চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ। আমরা অনেক স্বপ্ন, আশা, আকাঙ্খা নিয়ে ইন্টারভিউ দিতে যাই। মনে মনে ভেবে রাখি চাকরিটা হলে বিভিন্ন কিছু করব, মনের স্বপ্নগুলো পূরণ করব। কিন্তু দেখা যায় অনেকেই বারবার চাকরির ইন্টারভিউ দেওয়ার পরও চাকরি হয় না, স্বপ্নগুলোর মৃত্যু হয়ে যায়। প্রতিটা ক্ষেত্রেই কিছু দিকনির্দেশনা ও কৌশল আছে, চাকরির ইন্টারভিউ এর ক্ষেত্রেও তেমনি কিছু কৌশল অবলম্বন করতে হয় যা মনোবল বাড়িয়ে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাবে।
    চাকরি মানেই ইন্টারভিউ, আর ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে চাকরির ইন্টারভিউ এর জন্য যেসকল কৌশল অবলম্বন করতে হয় তা এই কন্টেন্টটিতে খুবই চমৎকারভাবে তুলে ধরা হয়েছে যা অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়, এবং এই বিষয়ের উপর ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  337. সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ এর মুখোমুখি সবারই হতে হয়। কিছু অনেকে ভালো পরীক্ষা দিয়ে ও ভাইবা বোর্ডে কৌশলী না হওয়ার কারণে চাকরি থেকে বঞ্চিত হন। সেজন্য প্রয়োজন নিজের প্রতি আত্মবিশ্বাসী, কৌশলী,কমন কিছু প্রশ্নের উত্তর জানা।এককথায়, নিজেকে যতবেশি পজিটিভভাবে উপস্থাপন করবেন ততই আপনার জন্য চাকরি পাওয়া সহজ হবে। এই কন্টেন্টটি পড়লে খুটিনাটি বিষয়গুলোগুলো সুন্দরভাবে বুঝতে পারবেন ইং-শা আল্লাহ।

    Reply
  338. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে।এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  339. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এই আর্টিকেল এ লেখক তা পুঙ্খানুপুঙ্খ বর্ণনা করেছেন। ধন্যবাদ লেখককে এত সুন্দর একটা উপযোগী আর্টিকেল উপহার দেওয়ার জন্য।

    Reply
  340. কনটেন্টি পড়ে আমার অনেক উপকৃত হয়েছে। ইন্টারভিউ দেওয়ার সময় হাসি-খুশি ও উৎফুল্ল থাকার চেষ্টা করব।
    ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল সম্পর্কে জানতে পেরেছি। যে পদে চাকুরীর জন্য ইন্টারভিউ দিব সে অনুযায়ী প্রফেশনাল সিভি তৈরী করতে হবে।

    Reply
  341. মাশাআল্লাহ,
    খুবই গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট। চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল আমাদের প্রত্যেকেরই জানা উচিত। কারণ সরকারি / বেসরকারি, ছোট কিংবা বড় প্রায় সকল চাকরির জন্যই ইন্টারভিউ দিতে হয়। আর এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। কেননা তারা ইন্টারভিউ বোর্ডে যাওয়ার পূর্বে এবং পরে যে প্রস্তুতি নিতে হয় তার সঠিক কলাকৌশল সম্পর্কে জানে না। । আর এই কন্টেন্টটিতে লেখক চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে খুব সুন্দর গাইডলাইন দিয়েছেন। আমরা যদি লেখকের এই গাইডলাইনগুলো ফলো করতে পারি তবে কাঙ্খিত সাফল্য অর্জন করতে পারবো ইনশাআল্লাহ।

    Reply
  342. একটি সফল ইন্টারভিউ একজন চাকরিপ্রার্থীর জীবনের সফলতার জন্য অপরিহার্য। আর এই সফলতা পেতে হলে কিছু কৌশল অবলম্বন করতে হয়। চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা থাকলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।
    উক্ত আর্টিকেলটিতে সেই কৌশলগুলো সম্পর্কে সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে যা চাকরি প্রত্যাশীদের উপকারে আসবে।

    Reply
  343. পড়াশুনা শেষ হবার আগে থেকেই চাকরির প্রস্তুতি নেয়া শুরু করে এখনকার শিক্ষার্থীরা। বিষয় ভিত্তিক পড়াশুনা করে চাকরির পরীক্ষা দিয়ে পাশ করার চেয়ে চাকরীর ইন্টারভিউ অনেক বেশী গুরুত্বপুর্ণ। এই ইন্টারভিউটাতেই মুলত চাকরী পাওয়া না পাওয়া অনেকাংশে নির্ভরশীল। ইন্টার ভিউতে কিছু ট্রীকস ফলো করলে চাকরী পাওয়ার সম্ভাবনা বেড়ে যেতে পারে।
    এই কন্টেন্ট টিতে খুব দারুন ভাবে চাকরীর ইন্টারভিউতে কি ধরনের আচরন করা উচিত তা বলা হয়েছে। চাকরী প্রত্যাশীদের জন্য লেখাটি খুবই গুরূত্বপুর্ণ হবে। ধন্যবাদ লেখককে।

    Reply
  344. চাকরি প্রাপ্তির ক্ষেত্রে ইন্টারভিউ অত্যাবশক।
    একটি সঠিক উপস্থাপনা, বদলে দিতে পারে ভাগ্যের চাকা। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    লেখনীটিতে, সুন্দর করে সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য সঠিক গাইড লাইন তুলে ধরা হয়েছে। চাকরি প্রত্যাশিদের জন্য লেখনিটি খুবই উপকারে আসবে।

    Reply
  345. বেকারত্ব জীবন পরিবার ও সমাজরে জন্য অভিশাপ স্বরুপ । একজন বেকার লোক সব সময় হতাশাগ্রস্থ হয়ে থাকে। তাই বিভিন্ন কৌশালের মাধ্যমে কিভাবে একটি চাকরি পাওয়া সম্ভাব এখানে তাই তুলে ধরা হয়েছে। কন্টেন্টি বেকারদের জন্য অনেক উপকারি ।

    Reply
  346. চাকরি মানেই ইন্টারভিউ। এমন অনেককেই দেখা যায় ,বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি নামের সোনার হরিণটির দেখা পায় না। তখন তারা হতাশ হয়ে জীবন থেকে মুখ ফিরিয়ে নেয়। কিন্তু তারা জানে না ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে। যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা। আবার কিছু প্রশ্নের উত্তর ডিপ্লোম্যাটিক্যালি দেয়া। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই হওয়ার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়।এই আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  347. চাকরির পাওয়ার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ ।ইন্টারভিউ কেমন হবে তার ওপর নির্ভর করে চাকরি পাওয়া না পাওয়া। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশল গুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। উক্ত আর্টিকেলটিতে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে ।যা একজন চাকরিপ্রার্থীর ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে ।

    Reply
  348. চাকরির জন্য আমাদেরকে মাঝে মাঝে ইন্টারভিউ সম্মুখীন হতে হয়। চাকরি মানে ইন্টারভিউ। আমরা যারা চাকরি নিতে চাই তাদের সবাইকে ইন্টারভিউ মাধ্যমে যাচাই করে যোগ্য লোককে চাকরি দেওয়া হয়। এমন অনেকে আছে যাদের বারবার ইন্টারভিউ দেওয়ার পরও চাকরি হয় না তাই কিভাবে ইন্টারভিউ দিলে চাকরি পাওয়া যাবে এ বিষয় সম্পর্কে এই কনটেন্ট টি লেখা হয়েছে।

    Reply
  349. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ বোর্ডে ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব।তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।লেখককে অসংখ্য ধন্যবাদ এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  350. চাকরি জীবনের সবচেয়ে কঠিন ও গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ। এই ইন্টারভিউ তে অধিকাংশ লোক বাদ যায় শুধুমাত্র নিয়ম কানুন, আচরণ না জানার জন্য। ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয়। লেখককে অসংখ্য ধন্যবাদ এতো গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
    • চাকরি পাওয়ার পূর্বে প্রায় সকলকে ইন্টারভিউ এর মুখোমুখি হতে হয়। চাকরি পাওয়া, না পাওয়া নির্ভর করে ইন্টারভিউ এর উপর। তাই চাকরির পূর্বের একটি গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ এর প্রস্তুতি, করণীয় এবং বিভিন্ন কৌশল সম্পর্কে আলোচনা করা হয়েছে এই কনটেন্ট এ।এগুলো অনুসরণ করলে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবে এবং চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে।

      Reply
  351. ইন্টারভিউ শব্দটির সাথে আমরা সবাই পরিচিত।চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। এ সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন চাকরির ইন্টারভিউ সহজ কৌশল আর্টিকেলটিতে।

    Reply
  352. এই আর্টিকেল থেকে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা আপনাকে ইন্টারভিউয়ারের সামনে আত্মবিশ্বাসী এবং সুস্থ প্রতিক্রিয়া সরবরাহ করতে সাহায্য করবে। আপনি সঠিক প্রস্তুতিতে এবং ব্যক্তিগত যোগ্যতা প্রদর্শন করতে সক্ষম হবেন, যা আপনার সফলতার সম্ভাবনা বৃদ্ধি করবে।

    Reply
  353. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়।
    চাকরি মানেই ইন্টারভিউ আর ইন্টারভিউ দিলেই যে আমাদের চাকরি হবে তার কোন নিশ্চয়তা নেই।
    তাই তো লেখক আমাদের এই আর্টিকেল এ কিছু কৌশল শিখিয়েছে যা অবলম্বন করলে আশা করি আমাদের চাকরি হবে ইংশাআল্লাহ। লেখক কে অনেক ধন্যবাদ।

    Reply
  354. অনেকদিন ধরেই চাকরির ইন্টারভিউ কিভাবে দিব এবং সেগুলোর কৌশল নিয়ে একটা আর্টিকেল খুজছিলাম। ভাগ্যিস এটা পেলাম এ আর্টিকেলটাতে খুবই ইজি ভাবে সবকিছু বুঝিয়ে দেওয়া হয়েছে। আর্টিকেলটি পড়ে আমার খুবই উপকার হলো

    Reply
  355. ধন্যবাদ। অনেক উপকারী লেখা। আমরা যারা চাই ভালো একটা চাকুরী করতে, তাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

    Reply
  356. চাকরি করতে গেলে আগে ইন্টারভিউর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়। তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে যায়। ব্যক্তিত্ব বা মূল্যায়ন বলতে তাদের কিছুই থাকে না।

    চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।
    ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। ধন্যবাদ জানাই লেখক কে এত সুন্দর লেখনী উপহার দেয়ার জন্য।

    Reply
  357. চাকরি প্রার্থী কে অবশ্যই ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয় চাকরি পাবার পূর্বে । ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে যেগুলো অবলম্বন করলে চাকরি পাবার আশা অনেক আংশে বেড়ে যায় । এই
    লেখনীতে লেখক উক্ত বিষয় গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন । আশা করছি একজন চাকরি প্রার্থীর জন্য এটি অনেক উপকারি হবে ।

    Reply
  358. ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরি হওয়া না হওয়া নির্ভর করে।তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। কিন্তু উক্ত কন্টেন্টের কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।বর্তমানে কম বেশি প্রতিটি চাকরির জন্য ভালো সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়।

    Reply
  359. লেখককে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।আমরা সত্যিই ইন্টারভিউ বোর্ডে গিয়ে এই সমস্যাগুলো সবাই ফেচ করে থাকি। আশা করি এই কনটেন্টিতে লেখাগুলো অনুস্মরন করলে আমরা সবাই উপকৃত হবো।

    Reply
  360. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।চাকরির জন্য ইন্টারভিউ দেওয়ার কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।লেখককে অসংখ্যক ধন্যবাদ এমন উপকারি কনটেন্ট তুলে ধরার জন্য

    Reply
  361. ✍️✍️ বর্তমানে কম বেশি প্রতিটি চাকরির জন্য ভালো সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়। 👌👌আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। 😍 ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়। 🤞🖕 তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এখানে সেই কৌশলগুলি বিস্তারিত ভাবে তুলে ধরার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  362. যে কোন চাকরি পাওয়ার প্রথম ধাপে হচ্ছে একটি ভালো ইন্টারভিউ। তাই ইন্টারভিউ দেওয়ার যে কৌশল ও পদ্ধতি আছে তাজানা প্রয়োজন। আর এই কনটেন্টি থেকে সহজেই ইন্টারভিউ সম্পর্কে ধারণা লাভ করা যাবে।

    Reply
  363. একটি চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ অনেক গুরুত্বপূর্ণ একটি ধাপ। আর্টিকেল টিতে চাকরির জন্য ভালো ভাবে ইন্টারভিউ দেওয়ার কৌশল অনেক সুন্দর ভাবে দেওয়া হয়েছে । লেখক কে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি কন্টেন্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। জাজাকাল্লাহু খয়রন 🤲

    Reply
  364. চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।তবে এক্ষেত্রে প্রার্থীর প্রয়োজনীয় জ্ঞান, কৌশল অবলম্বন ও পূর্বপ্রস্তুতির দরকার।নারীরা ঘর সামলিয়ে চাকরির চেষ্টা করতে চাইলে দেখা যায় তাদের মধ্যে এসবের অভাব থাকে,ঘাবড়ে যান।আশা করছি তাদের এই কনটেন্টের মাধ্যমে ইন্টারভিউ সম্পর্কে ধারণা,কৌশল অবলম্বন, পূবপ্রস্তুতি নেয়া সহজ হবে।

    Reply
  365. চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ খুব গুরুত্বপূর্ণ।
    তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কনটেন্টিতে ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে।

    Reply
  366. চাকরি সাথে ইন্টারভিউ থাকবেই। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  367. চাকুরী পেতে বার বার ব্যর্থ হওয়ার পিছনে অন্যতম কারণ হলো ইন্টার্ভিউতে অপরিপক্বতা। ইন্টার্ভিউতে বিনয়ী হতে হবে যথাসম্ভব। আর ইন্টার্ভিউ মানেই উপস্থিত বুদ্ধিবল কাজে লাগানো কতিপয় কৌশল ব্যবহারের মাধ্যমে যেটা এই আর্টিকেলে সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

    Reply
  368. বর্তমান সময়ে গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো চাকরি। আর চাকরি মানেই ইন্টারভিউ। চাকুরী পেতে বার বার ব্যর্থ হওয়ার পিছনে অন্যতম কারণ হলো ইন্টারভিউতে অপরিপক্বতা। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই।তবে ইন্টারভিউ দেওয়ার সঠিক কৌশল না জানা থাকার কারণেও অনেকের চাকরি হয় না!
    উক্ত আর্টিকেলে লেখক ইন্টারভিউর কৌশল গুলো খুব চমৎকার ভাবে বর্ণনা করেছেন; যা বর্তমানে চাকরি প্রার্থীর জন্য খুবই প্রয়োজন।

    Reply
  369. চাকুরী পেতে হলে সর্বপ্রথম ধাপ আবেদন করা, তারপর ইন্টারভিউ ফেস করা।চাকরি প্রাপ্তির ক্ষেত্রে ইন্টারভিউ অত্যাবশক।ইন্টারভিউ বোর্ডে ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।কনটেন্টে বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে ইনশাআল্লাহ।লেখককে অসংখ্য ধন্যবাদ এতো গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  370. চাকরি এবং ইন্টারভিউ, দুইটিই একে অপরের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িত। ছোট-বড় যেকোনো চাকরির ক্ষেত্রেই ইন্টারভিউ ফেইস করতে হয়। চাকরি প্রত্যাশীদের জন্য ইন্টারভিউ ফেইস করার এ আর্টিকেলটা অনেক কাজে আসবে বলে মনে করি।

    Reply
  371. চাকরি জীবনের প্রথম ধাপ হলো ইন্টারভিউ।চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ আবশ্যক। ইন্টারভিউ এর সঠিক কৌশল গুলো ব্যবহার করলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

    Reply
  372. চাকুরীর ক্ষেত্রে প্রার্থী নির্বাচনের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হলো ইন্টারভিউ। ইন্টারভিউ দ্বারা চাকরি প্রত্যাশীর ব্যক্তিত্ব ও অভিজ্ঞতা এবং প্রার্থীর যোগ্যতা মূল্যায়ন করা হয় । অনেক সময় একাধিক ইন্টারভিউ দিয়েও কাঙ্ক্ষিত চাকরি পাওয়া সম্ভব হয় না । ইন্টারভিউ এর ক্ষেত্রে কিছু কৌশল অবলম্বন করলে ইন্টারভিউ গ্রহীতার নিকট চাকরি প্রার্থীর গ্রহণযোগ্যতা বৃদ্ধি পায় । উক্ত কনটেন্টিতে চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আলোচনা করা হয়েছে যা অনুসরণ করলে চাকুরীর সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়

    Reply
  373. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল জানাটা খুবই গুরুত্বপূর্ণ, কারণ এটি চাকরি পাওয়ার সম্ভাবনাকে অনেকাংশে বাড়িয়ে দিতে পারে। অনেকেই বারবার ইন্টারভিউ দিয়ে চাকরি পান না, ফলে তাদের জীবন দূর্বিসহ হয়ে ওঠে এবং তারা পরিবার ও সমাজের বোঝা হয়ে পড়ে। ব্যক্তিত্ব বা মূল্যায়নের অভাবে তারা হতাশায় ভোগেন। ইন্টারভিউ দিলেই চাকরি হবে, এমন নিশ্চয়তা নেই, তবে কিছু কৌশল অনুসরণ করলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এই আর্টিকেলটি পড়ে ইন্টারভিউয়ের কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারলাম, যা ভবিষ্যতে ইন্টারভিউয়ের প্রস্তুতিতে সহায়ক হবে।

    Reply
  374. পড়ালেখা শেষ করে প্রায় সবাই চাকরির চেষ্টা করে। কিন্তু চাকরির চেষ্টা করার পরেও অনেকের চাকরি হয়না। বার বার ইন্টারভিউ দেওয়ার পরেও দেশে বেকারত্বরে হার দিন দিন বেড়েই যাচ্ছে। চাকরির প্রথম ও প্রধান ধাপ হলো ইন্টারভিউ দেওয়া। অনেক ভালো ভালো ছাত্র-ছাত্রী ইন্টারভিউ দেয় কিন্তু সবারই চাকরি হয়না। কেননা চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল বা পদ্ধতি রয়েছে যা সবাই জানেনা। আর ইন্টারভিউ দেওয়ার অজানা সমস্ত কৌশল নিয়ে এই কনটেন্টটি লিখা। লেখকে অসংখ্য ধন্যবাদ সময়োপযোগী এত গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট লেখার জন্য। কনটেন্টটি পড়ার ফলে অনেকে ইন্টারভিউ দেওয়ার বিষয়ে অনেক কিছু জানতে পারবে।

    Reply
  375. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল হলো এমন কিছু কৌশল ও প্রস্তুতি যেগুলো আপনাকে ইন্টারভিউতে সফল হতে সাহায্য করে। ইন্টারভিউতে নিজেকে আত্মবিশ্বাসী ও প্রস্তুত হিসাবে উপস্থাপন করা খুবই গুরুত্বপূর্ণ। এর মধ্যে থাকে, পদের জন্য প্রয়োজনীয় দক্ষতা ও যোগ্যতার সাথে নিজের অভিজ্ঞতা ও সক্ষমতাকে মিলিয়ে তোলা, সম্ভাব্য প্রশ্নের জন্য প্রস্তুতি গ্রহণ, প্রফেশনাল পোশাক পরিধান, এবং ভালো বডি ল্যাঙ্গুয়েজ বজায় রাখা। এছাড়াও, ইন্টারভিউয়ারদের সাথে সুসম্পর্ক স্থাপন এবং কোম্পানির সম্পর্কে ভালভাবে জেনে নেওয়া গুরুত্বপূর্ণ। এই কৌশলগুলো অনুসরণ করলে ইন্টারভিউতে সফল হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।

    Reply
  376. চাকরি হতে হলে ইন্টারভিউ এ অংশগ্রহণ করা হল প্রথম ধাপ, এক্ষেত্রে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোন নিশ্চয়তা নেই। এই আর্টিকেলটিতে চাকরির জন্য ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে যা সকলের জানা উচিত, লেখককে ধন্যবাদ।

    Reply
  377. যেকোনো চাকরিতে জয়েন করার প্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ এর মাধ্যমে একজন প্রার্থীর যোগ্যতা যাচাই করা হয়। ইন্টারভিউ যদি সঠিক নিয়ম বা কৌশলে দেওয়া যায়, তাহলে চাকরি কনফার্মেশনের নিশ্চয়তা কয়েকগুন বেড়ে যায়।

    Reply
  378. চাকরি করতে গেলে আগে ইন্টারভিউর ফেস করতেই হবে। কিন্তু অনেক সময় দেখা যায় বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি পাওয়া যায় না। কারণ ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে কিছু কৌশল অবলম্বন করা উচিত এটা অনেকেরই জানা থাকে না। উক্ত কন্টেন্টটিতে চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল তুলে ধরা হয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে ইন শা আল্লাহ।

    Reply
  379. ইন্টারভিউ মেধার পাশাপাশি যোগ্যতা দক্ষতা ফুটিয়ে তোলা খুব গুরুত্বপূর্ণ।

    Reply
  380. যেকোনো চাকরি পাওয়ার জন্য আত্মবিশ্বাস খুবই প্রয়োজনীয়। আর এই আত্মবিশ্বাসটা তত বেশি অর্জন করা যায় যত বেশি আপনি একটা জিনিস পাওয়ার জন্য কৌশল অবলম্বন করেন। ইন্টারভিউ দিলেই চাকরি হবে ব্যাপারটা এমন না। কিন্তু আপনি যদি কৌশল অবলম্বনের মাধ্যমে ইন্টারভিউ দেন তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়। লেখক এই কনটেন্টটিতে চাকুরীর ক্ষেত্রে কিছু কৌশল অবলম্বনের কথা বলেছেন যা চাকুরী পাওয়ার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  381. চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনোকটাই বেড়ে যায়।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  382. আসসালামু আলাইকুম।
    মনের মতো একটি চাকরি আমরা সকলেই প্রত্যাশা করি। চাকরি পাওয়ার প্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার পূর্বে আমাদের মনে অনেক সপ্ন থাকে,চাকরিটা আমারই হবে।কিন্তুু ভালো ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল যানা না থাকার কারনে আমাদের প্রত্যাশীত চাকরিটা পাওয়া হয় না।তাই আমাদের সকলের উচিত ইন্টারভিউ সম্পর্কে ভালো কিছু কৌশল যানা। তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোন নিশ্চিয়তা নেই, তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে তা অনুসরণ করলে অনেকাংশে চাকরি হওয়ার সম্ভবনা বেড়ে যায়।
    মোটকথা, এই আর্টিকেলটিতে লেখক অনেক চমৎকার ভাবে কিছু কৌশল ধাপে ধাপে তুলে ধরেছেন। আশা করছি এই আর্টিকেলটি পড়লে অনেক অজানা বিষয় যানতে পারবেন এবং আপনারা অনেক অনেক উপকৃত হবেন।

    Reply
  383. চাকরি জীবনের প্রথম ধাপ হলো ইন্টারভিউ। চাকরির ইন্টারভিউয়ের জন্য প্রফেশনাল সিভি তৈরি, প্রয়োজনীয় কাগজপত্র সংগঠিত করা এবং ব্যক্তিগত পরিচ্ছন্নতা রক্ষা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইন্টারভিউ চলাকালীন মনোযোগ সহকারে প্রশ্ন শোনা, স্পষ্ট ও সহজভাবে উত্তর দেওয়া, তর্ক এড়িয়ে চলা এবং শুদ্ধ ভাষা ব্যবহার করা উচিত। নার্ভাস না হয়ে উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে আত্মবিশ্বাসী ও ভদ্র আচরণ বজায় রাখতে হবে। পূর্বের কোম্পানি সম্পর্কে নেতিবাচক মন্তব্য না করা এবং স্মার্ট ও নম্র মনোভাব প্রদর্শন করা উচিৎ।লেখককে অসংখ্য ধন্যবাদ এতো গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  384. চাকরিতে প্রথম ধাপই হল ইন্টারভিউ । ইন্টারভিউতে টিকে গেলে চাকরিটা হয়ে যায়। ইন্টারভিউতে বিভিন্ন ধরনের কৌশলগত প্রশ্ন করা হয়ে থাকে।আর সেই ইন্টারভিউতে টিকতে হলে কিছু কৌশল অবলম্বন করতে হয়। আর এই কন্টেন্টের মাধ্যমে আমরা সেই কৌশল গুলো সম্পর্কে জানতে পারি।

    Reply
  385. চাকরি করতে চাইলে ইন্টারভিউ এর সম্মুখীন হতেই হবে। রন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে। আমার মতে চাকুরী সন্ধানী প্রত্যেকের এই বিষয়গুলো সুন্দরভাবে জানা প্রয়োজন।

    Reply
  386. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।চাকরির জন্য ইন্টারভিউ দেওয়ার কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।লেখককে অসংখ্যক ধন্যবাদ এমন উপকারি কনটেন্ট তুলে ধরার জন্য

    Reply
  387. চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউ অনেক গুরুত্বপূর্ণ।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে।লেখককে অসংখ্যক ধন্যবাদ এমন উপকারি কনটেন্ট তুলে ধরার জন্য

    Reply
  388. ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্বে আমাদের মনে অনেক স্বপ্ন থাকে। স্বপ্ন দেখি চাকরিটা আমারই হবে। চাকরিটা যদি আমার হয় তবে চাকরির বেতন দিয়ে এই করবো সেই করবো কত ধরণের স্বপ্ন যে আমরা দেখে থাকি। কিন্তু ইন্টারভিউ দেওয়ার পর স্বপ্ন পূরণ হওয়ার পূর্বেই আমাদের সকল স্বপ্নের মৃত্যু হয়ে যায়। ইন্টারভিউ সম্পন্ন হওয়ার পর প্রশ্নকারীরা প্রায় সকলকেই একটি কমন কথা বলে থাকেন- ঠিক আছে আপনি আসুন পরবর্তীতে আপনাকে জানানো হবে। ইন্টারভিউ বোর্ডে যাদেরকে এ কথা বলা হয় তাদের বেশীরভাগই চাকরি হয়না। আর যাকে চাকরিতে নেওয়া হবে তাকে এ ধরণের কথা বলা হয়না। তাদেরকে সাধারণত বলা হয় ঠিক আছে এখন বলুন আপনি আমাদের কোম্পানীতে কবে থেকে জয়েন করছেন অথবা বেতন নিয়ে গুরুত্ব সহকারে আলোচনা করেন ইত্যাদি।

    Reply
  389. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  390. চাকরি জীবনের প্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ ভালো না হওয়ার কারণে অনেক অনেক জায়গায় চাকরির চেষ্টা করেও লাভ হয় না। চাকরির ইন্টারভিউ ভাল হবার উপরে চাকরি হবার সম্ভাবনা অধিক পরিমাণে নির্ভর করে। এই আর্টিকেলটিতে চাকরি ইন্টারভিউ ভালো করার বিভিন্ন দিক নির্দেশন দেওয়া হয়েছে যা খুবই কার্যকরী।

    Reply
  391. অনেক সময় ইন্টারভিউ ভালো হয়েও চাকরি হয় না। আবার মোটামোটি হয়েও হয়ে যায়। শুরু থেকে শেষ সৎ এবং শান্ত থাকাটা অনেক জরুরি।

    Reply
  392. চাকরির ইন্টারভিউ এই কথাটা শুনলেই আমরা অনেকেই ঘাবড়িয়ে যায় না জানি কি প্রশ্ন করবে, কি বলবো, কি হবে এরকম ভাবে আমরা অনেকে ইতস্তত বোধ করি অথচ চাকরির ইন্টারভিউ বোর্ডে কিছু কমন প্রশ্ন জিজ্ঞেস করা হয় যদি আমাদের এই প্রশ্নগুলোর উত্তর জানা থাকে তাহলে আপনি ইন্টারভিউ বোর্ডে আর ভয় পাবেন না তাই আমাদের এই কমন প্রশ্নগুলো সবারই জানা দরকার যারা চাকরি করতে ইচ্ছুক।

    Reply
  393. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। লেখককে অসংখ্য শুকরিয়া এমন একটা ইম্পর্ট্যান্ট টপিক আমাদের সামনে তুলে ধরার জন্য।

    Reply
  394. চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউ একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। অনেক সময় ভালো ইন্টারভিউ এর কারণে চাকরি হয়ে থাকে। আর ভালো ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে যা এই আর্টিকেলে সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে।

    Reply
  395. বলা হয়ে থাকে চাকরি মানে সোনার হরিণ। আর সেই সোনার হরিণ পাওয়ার জন্য প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ। কারণ যে কোন চাকরি পাওয়ার আগে ইন্টারভিউ এর মাধ্যমে নিজেকে ওই চাকরি এর যোগ্য বলে প্রমাণ করা হয়। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যা ধাপে ধাপে অনুসরণ করলে ইন্টারভিউ হবে সহজ ও সাবলীল। এর উপর নির্ভর করে চাকরিটা হবে কি হবে না। এই কনটেন্ট কে খুব ভালোভাবে অনুসরণ করলে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো খুব ভালোভাবে আয়ত্ত করা যাবে। যা যেকোনো ইন্টারভিউ দেওয়ার জন্য মূল মন্ত্র হিসেবে কাজ করবে।

    Reply
  396. চাকরির প্রথম ধাপ হল ইন্টারভিউ,ভাল ভাবে ইন্টারভিউ দিতে পারলে চাকরির পাওয়ার পথ সুগম্য হয়।কিন্তু বেশির ভাগ সময় আমরা ইন্টারভিউ দিতে গেলে ঘাবড়ে যাই।আমরা ইন্টারভিউ দেয়ার কৌশল গুলো যদি জানতে পারি তাহলে ইন্টারভিউ দেয়া টা অনেক টা সহজ হবে।এই কন্টেন্ট টিতে লেখক ইন্টারভিউ দেয়ার বিভিন্ন কৌশল আলোচনা করেছেন,যা চাকরি পাওয়ার সম্ভাবনা কে আর ও সহজ করবে বলে আমি মনে করি। লেখক কে ধন্যবাদ এই সময় উপযোগী উপস্থাপনার জন্য।

    Reply
  397. ইন্টারভিউ চাকরির ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।ইন্টারভিউ তে ভাল করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়,তাহলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়।।লেখককে অসংখ্য ধন্যবাদ এতো গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  398. সংক্ষেপে, চাকরির ইন্টারভিউ কৌশল আয়ত্ত করা আপনার স্বপ্নের চাকরির জন্য গুরুত্বপূর্ণ।ভাল শারীরিক ভাষা বজায় রাখতে মনে রাখবেন, অন্তর্দৃষ্টিপূর্ণ প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং একটি ধন্যবাদ-ইমেইলের সাথে অনুসরণ করুন।সঠিক প্রস্তুতি এবং মানসিকতার সাথে, আপনি সহজে এবং অনির্ধারিত যে কোনও ইন্টারভিউ পরিস্থিতি নেভিগেট করতে পারেন।

    Reply
  399. চাকরি জীবনের ১ম ধাপ হলো ইন্টারভিউ। এর উপর অনেক সময় একজন মানুষের চাকরি পাওয়া না পাওয়া নির্ভর করে। অনেক মানুষ আছে যারা বারবার ইন্টারভিউ দেওয়ার পরও চাকরিতে জয়েন করতে পারে না। ফলে তাদের জীবন থেকে বেকারত্বের অবসান হয় না। তাদের চাকরি না পাওয়ার পেছনে রয়েছে ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে না জানা। কীভাবে ইন্টারভিউ দিলে নিয়োগকর্তাদের কাছে নিজেকে ওই পদের যোগ্য কি না তা বুঝানোর কৌশল না জানা। এজন্য বাহ্যিক আর মনস্তাত্ত্বিক বিভিন্ন বিষয় রয়েছে যা এই কন্টেন্টে লেখক অত্যন্ত চমৎকার করে আলোচনা করেছেন। যা পড়লে একজন চাকরি প্রার্থী ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে না জানা অনেক কিছু জানতে পারবে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার একটা কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  400. চাকরি জিবনের প্রথম ও গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ। আর চাকরি খোঁজা মানেই ইন্টারভিউ এর মুখোমুখি হওয়া। ইন্টারভিউ ভালো করার জন্য কিছু কৌশল অবলম্বন করতে হয়। যা প্রয়োগ করে প্রশ্নকারী থেকে ইতিবাচক উত্তর পাওয়া যায়। আর্টিকেল টিতে চাকরির ইন্টারভিউ এর জন্য অনেক গুলো বিষয় গুলো তুলে ধরা হয়েছে। উপরোক্ত কৌশল গুলো অবলম্বনকারি চাকরি পার্থী নিজেকে ইন্টারভিউ এর জন্য প্রস্তুত করতে পারবে এবং সাফল্য অর্জন করতে পারবে ইনশাআল্লাহ।

    Reply
  401. চাকরি করতে চাইলে ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।ইন্টারভিউ বোর্ডে ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে ,যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখককে।

    Reply
  402. মা শা আল্লাহ। আপনি আপনার প্ৰত্যেক আর্টিকেল এতো সুন্দর ভাবে তোরে ধরেন যে প্রত্যেক মানুষ তাতে উপকারিত হবে।বর্তমান সমাজে চাকরি পাওয়া খুব কষ্টকর।চাকরি পাওয়ার জন্য আমাদের প্রথম ইন্টারভিউ দিতে হবে । তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। সত্যিই একটি অসাধারণ আর্টিকেল।

    Reply
  403. পড়াশুনার পর আমরা সবাই চাকরির ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি নিই। চাকরির ইন্টারভিউ হল চাকরিতে প্রবেশের প্রধান প্রক্রিয়া। কখনও কখনও আমরা যদি কোন ধরনের কাজ করি, আমরা সবসময় ভাল বেতনের সাথে একটি নতুন চাকরি পেতে চেষ্টা করি। আমরা চাকরির ক্ষেত্রে সেরা করতে চাই। সেজন্য, আমাদের উচিত সকলের সাথে একটি ভাল বক্তৃতা হিসাবে আমাদের নিজস্ব উপায়ে প্রবেশদ্বার প্রস্তুত করা। এইভাবে, আমরা এটি পরিচালনা করতে পারি। এখানে, লেখক চাকরির ইন্টারভিউ সম্পর্কে সুন্দরভাবে উল্লেখ করেছেন।

    Reply
  404. চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে, যেগুলো জানা না থাকার কারনে অনেকেই চাকরি পেতে ব্যর্থ হয়। ফলে তার জীবনে নেমে আসে হতাশা। কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে, যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ।লেখক কে ধন্যবাদ এত উপকারী একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  405. চাকরি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা উচিত। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। নিবন্ধটির মাধ্যমে নতুন দৃষ্টিভঙ্গি ও কৌশল শিখতে পারবেন। নিবন্ধটির অনেকের জন্যই উপকারী হবে এবং তাদের ইন্টারভিউ প্রস্তুতিতে সহায়ক হবে। ধন্যবাদ লেখককে।

    Reply
  406. মাশাল্লাহ, খুব উপকারী কনটেন্ট। লেখক কে ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় চাকরি প্রত্যাশীদের জন্য সঠিক গাইড লাইন তুলে ধরা র জন্য ।

    Reply
  407. একটা প্রবাদ বাক্য আছে “কিছু পেতে হলে কিছু দিতে হয়” চাকরি পেতে হলে ইন্টারভিউ দিতে হয়। আর ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এই নিশ্চয়তা নেই।কেননা একটা নিয়োগপ্রাপ্ত ব্যাক্তির চাকরি হবে কি না তা নির্ভর করে সুষ্ঠু ইন্টারভিউর উপর। আর কীভাবে ইতিবাচক এবং কৌশল এর মাধ্যমে ইন্টারভিউ দিতে হয় তা অনেকেই জানেন না।এতে তাদের আশাকৃত চাকরিটি তার ভুলের জন্য হারাতে হয়। যদি ইন্টারভিউ দিতে যাওয়ার আগে এই সম্পর্কে জানা যায় তাহলে মনোবল এর সাথে ইন্টারভিউ দেওয়া সম্ভব। লেখককে ধন্যবাদ।আপনি বাস্তব জীবনের পরিপ্রেক্ষিত কিছু ঘটনা সম্পর্কে এতো সুন্দর ভাবে তুলে ধরেন যা প্রতিটি পাঠকের জন্য গুরুত্বপূর্ণ। আশা করি, এরকম নতুন নতুন সব বিষয়ে বিস্তারিত আলোচনা অন্য আর্টিকেল এ পাবো।

    Reply
  408. চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউ অতি গুরুত্বপূর্ণ বিষয়। আর ভালো ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে যা এই আর্টিকেলে সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে।

    Reply
  409. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না।তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  410. চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। এ কান্ট্রিতে লেখক সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন চাকরির ইন্টারভিউ সহজ কৌশল আর্টিকেল।ধন্যবাদ লেখক কে

    Reply
  411. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলো লেখক ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
    • চাকরী মানেই ইন্টারভিউ। সরকারী বা বেসরকারী যেখানে চাকরীর জন্য যাওয়া হবে সব জায়গায় ইন্টারভিউ দিতে হয়।ইন্টারভিউ এর উপর চাকরী হওয়া নির্ভর করে।অনেকই ইন্টারভিউ নিয়ে ঘাবড়ে যায়।তাদের সবার উচিৎ এই সুন্দর আর্টিকেল টি পড়া।লেখক সুন্দর ভাবে সব কৌশল উল্লেখ করে দিয়েছেন।এই আর্টিকেল টি পড়লে এবং এই অনুযায়ী ইন্টারভিউ এর প্রস্তুতি নিলে আশা করা যায় চাকরী হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।এতো উপকারী আর্টিকেল লেখার জন্য লেখকে ধন্যবাদ।

      Reply
  412. বর্তমানে চাকরির বাজারে অনেক প্রতিযোগিতা রয়েছে। এই প্রতিযোগিতায় এক ধাপ এগিয়ে থাকা যায় ইন্টারভিউর মাধ্যমে। ইন্টারভিউ দ্বারা আমাদের চাকরি পাওয়ার সম্ভাবনা কয়েক গুন বেড়ে যায়। যে কারণে এই আর্টিকেলটি খুবই উপযোগী হিসেবে বিবেচিত হবে বলে ইনশা আল্লাহ আশা করি।

    Reply
  413. বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারে চাকরি প্রত্যাশিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল। ধন্যবাদ লেখককে

    Reply
  414. চাকরির জন্য মনোনীত হতে কম বেশি প্রায় সকল প্রতিষ্ঠানেই লিখিত পরিক্ষার পাশাপাশি মৌখিক পরীক্ষা অর্থাৎ ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।যদি এমন পরিস্থিতির মুখোমুখি আপনি বারবার পড়ে থকেন এবং ব্যর্থ হয়ে থাকেন তাহলে এই গুরুত্বপূর্ণ কন্টেন্ট টি আপনার জন্য। এই লেখায় ইন্টারভিউ সম্পর্কে বিস্তারিত লেখর পাশাপাশি এর সঠিক কৌশল ও সহজে সফল হওয়ার উপায় উল্লেখ করা হয়েছে। এমন একটি লেখার জন্য লেখক কে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  415. ইন্টারভিউ এখন চাকুরী প্রত্যাশী প্রত্যেকটা মানুষের জীবনের গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। ইন্টারভিউ ভালো হওয়া মানেই চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাওয়া। ইন্টারভিউ ভালো হওয়ার জন্য ইন্টারভিউর পূর্ব প্রস্তুতি এবং ইন্টারভিউতে উপস্থিত থাকা অবস্থায় কিছু কৌশল অবলম্বন সম্পর্কে এই আর্টিকেলে খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে।
    ধন্যবাদ লেখক কে এত সুন্দর তথ্যবহুল ও প্রাসঙ্গিক বিষয়গুলো নিয়ে আলোচনা করার জন্য। চাকুরী প্রত্যাশী প্রত্যেকটা মানুষেরই আর্টিকেলটা মনোযোগ সহকারে পড়া উচিত।

    Reply
  416. চাকরির ইন্টারভিউ দেওয়া চাকরি হওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভবনা অনেকটা বেড়ে যায়। এই কন্টেন্টে খুব সুন্দর করে চাকরির ইন্টারভিউ এর সকল খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। নতুন চাকরি প্রত্যাশিত সকল ক্যান্ডিডেট এর জন্য কন্টেন্ট টি খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  417. চাকরির জন্য প্রথম ধাপ হলো ইন্টারভিউ। এই ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমনটা নয়।তারপরও ইন্টারভিউ দেয়ার আগে আমাদের অনেক ভয় কাজ করে।এই Article এ ইন্টারভিউ দেয়ার অনেক গুলো কৌশল দেয়া হয়েছে আশাকরি ইন্টারভিউ প্রার্থী যারা আছেন তাদের অনেক উপকারে আসবে।

    Reply
  418. চাকরি প্রার্থীদের জন্য চাকরি পাওয়ার প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ। কেউ যদি ইন্টারভিউয়ের মাধ্যমে সেই চাকরির জন্য নিজেকে যোগ্য প্রমাণ করতে পারে তবেই তার চাকরি পাওয়ার হার বেশি। এই কনটেন্টিতে ইন্টারভিউ সম্পর্কে অনেক ভালো ধারণা দেওয়া হয়েছে।

    Reply
  419. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যা সকলের জানা থাকা দরকার।
    বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারে চাকরি প্রত্যাশিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল।
    এই আর্টিকেলে সেই কৌশলগুলি বিস্তারিত ভাবে তুলে ধরা হয়েছে
    ধন্যবাদ লেখককে

    Reply
    • চাকরি করতে হলে অবশ্যই ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউ ছাড়া কোথাও চাকরি পাওয়া সম্ভব না। তাই ইন্টারভিউর জন্য কিছু টিপস জানা থাকলে ইন্টারভিউ দেয়া সহজ হয়ে যায়। এই আর্টিক্যালটি পড়লে আপনারা ইন্টারভিউ দেয়ার কৌশল গুলো জানতে পারবেন আশা করি।

      Reply
  420. ইন্টারভিউ বোর্ডে যেয়ে আমরা কি করব,নিজেকে কিভাবে উপস্থাপন করব আর কিভাবে না জানা প্রশ্নগুলোর উত্তর দিতে না পারলেও বিষয়টিকে সহজ করে ভালো করব তার জন্য যদি এই কৌশল অবলম্বন করা যায় তাহলে অনেকটাই ভালো করা সম্ভব। ইন্টারভিউ বোর্ডে নিজেকে স্বাভাবিক, সহজ আর পোশাক, চালচলন কেমন করব তাও জানতে পারি এই কন্টেন্ট টি থেকে। আমার ভালো লেগেছে এবং অনেক টিপস ও শিখতে পেরেছি এই কন্টেন্ট টি পড়ে।ধন্যবাদ লেখক কে এতো সুন্দর ভাবে গুছিয়ে লেখার জন্য।

    Reply
  421. এমন তথ্যবহুল একটি কন্টেন্ট চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত সহায়ক হবে বলে মনে করছি।
    চাকরি প্রার্থীদের একনজর চোখ বুলানোর অনুরোধ করছি। কন্টেন্ট লেখককে অনেক অনেক ধন্যবাদ এমন একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  422. যে আনুষ্ঠানিক বৈঠকে কাউকে বিভিন্ন প্রশ্ন করা হয় যাতে তারা চাকরির পদের জন্য উপযুক্ত কিনা তাকে খুঁজে বের করতে হবে সেটাই চাকরির ইন্টারভিউ। চাকরির জন্য ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ এবং প্রায় সব চাকরিতেই ইন্টারভিউ দিতে হয়। আমাদের প্রত্যেকের উচিত চাকরির ইন্টারভিউ দেওয়ার পূর্বে এর কৌশলগুলো সম্পর্কে জানা। কন্টেন্টটিতে অনেক কৌশল সম্পর্কে বর্ণনা করা হয়েছে। এগুলো আয়ত্ত করতে পড়লে অনেক উপকৃত হওয়া যাবে।

    Reply
  423. চাকরি প্রবেশের প্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউ দিলে চাকরি হবে এমন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত এতে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায। এই আর্টিকেলটি পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক জানা যাবে ।

    Reply
  424. চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ বিষয়। এই আর্টিকেলে তা খুব সুন্দর ভাবে উপস্তাপন করা হয়েছে।

    Reply
  425. কোনো আনুষ্ঠানিক বৈঠকে কাউকে বিভিন্ন প্রশ্ন করা হয় যাতে তারা চাকরির পদের জন্য উপযুক্ত কিনা তাকে খুঁজে বের করতে হবে সেটাই চাকরির ইন্টারভিউ। চাকরির জন্য ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ এবং প্রায় সব চাকরিতেই ইন্টারভিউ দিতে হয়। আমাদের প্রত্যেকের উচিত চাকরির ইন্টারভিউ দেওয়ার পূর্বে এর কৌশলগুলো সম্পর্কে জানা। কন্টেন্টটিতে এর অনেক কৌশল সম্পর্কে বর্ণনা করা হয়েছে। এগুলো আয়ত্ত করতে পারলে অনেক উপকৃত হওয়া যাবে।

    Reply
  426. 🎗️চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যা সকলের জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয়।
    🎗️ইন্টারভিউ দেওয়ার কৌশল জানাটা খুবই গুরুত্বপূর্ণ, কারণ এটি চাকরি পাওয়ার সম্ভাবনাকে অনেকাংশে বাড়িয়ে দিতে পারে।🥇
    ✨লেখক এই কন্টেন্ট টি তে অনেক সুন্দর করে তা উপস্থাপন করেছেন। যা অনেকেরই উপকারে আসবে চাকরি ক্ষেত্রে। লেখক কে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর তথ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।❤️

    Reply
  427. এই আর্টিকেলটি চাকরির ইন্টারভিউ কৌশল সম্পর্কে অত্যন্ত মূল্যবান তথ্য সরবরাহ করেছে। প্রতিটি চাকরিপ্রার্থীকে অবশ্যই এই কৌশলগুলো সম্পর্কে সচেতন হতে হবে, কারণ সঠিক প্রস্তুতি এবং কৌশল অনুসরণ করলেই সফলতার সম্ভাবনা অনেকাংশে বৃদ্ধি পায়। ইন্টারভিউর পূর্বে ভালোভাবে প্রস্তুতি নেওয়া এবং কৌশলগুলি রপ্ত করা একটি গুরুত্বপূর্ণ ধাপ, যা আমাদের আত্মবিশ্বাস বাড়াতে এবং দক্ষতার সাথে ইন্টারভিউ মোকাবেলা করতে সাহায্য করে। আমি মনে করি, এই আর্টিকেলটি পড়ে চাকরিপ্রার্থীরা ইন্টারভিউর সময় কিভাবে নিজেদের উপস্থাপন করবেন এবং কিভাবে সঠিকভাবে প্রশ্নের উত্তর দেবেন, সে সম্পর্কে একটি সুস্পষ্ট ধারণা পাবেন। যারা চাকরি খুঁজছেন, তাদের জন্য এটি একটি আবশ্যিক পড়া।

    ধন্যবাদ এই মূল্যবান আর্টিকেলটি শেয়ার করার জন্য। এটি চাকরি প্রার্থীদের জন্য অত্যন্ত উপকারী হবে।

    Reply
  428. যে কোন চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ বিষয়। ইন্টারভিউ এ কি কি বিষয় মাথায় রাখতে হবে এই জিনিসগুলো এখানে বলা হয়েছে। যদি কেউ এটা সঠিকভাবে রপ্ত করতে পারে তাহলে চাকরির ইন্টারভিউতে ভালো করা অনেকটাই সহজ হবে।

    Reply
  429. যেকোনো চাকরির প্রথম শর্ত ইন্টারভিউ। কিছু কৌশল অবলম্বন করলে ইন্টারভিউকে ভয় না পেয়ে জয় করা যেতে পারে। চাকরিপ্রার্থীদের জন্য লেখক এই আর্টিকেলটিকে ইন্টারভিউর বিভিন্ন কৌশল নিয়ে উপস্থাপন করেছেন।

    Reply
  430. চমৎকার একটি আর্টিকেল! চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করা হয়েছে। যারা বার বার ইন্টারভিউ দিয়ে সফল হচ্ছেন না, তাদের জন্য এই তথ্যগুলো অত্যন্ত সহায়ক হতে পারে। ইন্টারভিউ বোর্ডের সামনে কিভাবে নিজেকে উপস্থাপন করতে হবে, কিভাবে প্রশ্নের উত্তর দিতে হবে, এসব জানার জন্য এই আর্টিকেলটি খুবই সহায়ক।
    এই আর্টিকেলটি সত্যিই একটি পথপ্রদর্শক হিসেবে কাজ করতে পারে। ধন্যবাদ এত মূল্যবান তথ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  431. চাকরির ইন্টারভিউ বোর্ডে যাবার আগে কিভাবে প্রস্তুত হতে হবে, ইন্টারভিউ বোর্ডে কেমন পোশাক পড়তে হবে, কিভাবে কথা বলতে হবে এবং আনুসংগিক সব কিছু এই কন্টেন্ট এ সুন্দর করে উপস্থাপন করা হয়েছে। ইন্টারভিউ দেবার জন্য এই কন্টেন্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

    Reply
  432. এই আর্টিকেলটি পড়ার পরে চাকরির ইন্টারভিউ এর বিভিন্ন কৌশল সম্পর্কে জানতে পেরেছি। যা আমাদের সকলের চাকরির ইন্টারভিউ এর জন্য খুব গুরুত্বপূর্ণ।

    Reply
  433. একটি মনের মত চাকরির পাওয়ার প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ । ঠিকঠাক মত ইন্টারভিউ না পারলে চাকরি পাওয়ার স্বপ্নটা দু:স্বপ্নে পরিণত হয়। ইন্টারভিউর কিছু কৌশল আছে যা অবলম্বন করলে চাকরী পাওয়াটা অনেক সহজ হয়ে যায় ।এই আর্টিকেলে সেই সব কৌশল নিয়ে খুব সুন্দর আলোচনা করা হয়েছে।

    Reply
  434. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে, যেগুলো জানা না থাকার কারনে অনেকেই চাকরি পেতে ব্যর্থ হয়। ফলে তার জীবনে নেমে আসে হতাশা। এ কন্টেনটিতে লেখক চাকরি প্রত্যাশীদের জন্য অনেক সুন্দর ভাবে সঠিক গাইডলাইন দিয়েছেন।ধন্যবাদ লেখক কে।

    Reply
  435. চাকুরী পাওয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাপ ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন নিশ্চয়তা নেই। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে,যে কৌশল গুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা চাকুরী প্রার্থীর সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। এই কৌশল গুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে চাকুরী প্রার্থীর আত্মবিশ্বাস ও মনোবল অনেক বেড়ে যাবে। যা তাকে সাফল্যের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে। বর্তমান সময়ের জন্য এই কনটেন্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং যুগোপযোগী।

    Reply
  436. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  437. চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ একটি পদ্ধতি। সরকারি হোক আর বেসরকারি হোক যে কোন চাকরির জন্য চাকরিদাতারা চাকরি প্রার্থীর যোগ্যতা যাচার জন্য ইন্টারভিউ নিয়ে থাকে। ইন্টারভিউ দেয়ার জন্য যেসব বিষয়গুলো জানা দরকার সেগুলো অনেকেই জানেনা। আলোচ্য আর্টিকেলটিতে ইন্টারভিউ বিষয়ক সকল বিষয় খুব সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে যার মাধ্যমে সকল যোগ্য চাকরি প্রার্থীগণ খুবই উপকৃত হবে আশা করা যায়।

    Reply
  438. বতমান সময়ে চাকরি একটি সোনার হরিণ পাওয়ার মতো বিষয়।আর এর জন্য কিছু কলা কৌশল ব্যাহার করতে হয়।এ কৌশল গুলো কে লেখক চমৎকার ভাবে তুলে ধরেছেন তার লেখনীতে।

    Reply
  439. সার্টিফিকেটে ভালো ফলাফল আর মাথা ভর্তি মেধা থাকলেও অনেক সময় কর্মক্ষেত্রে প্রতিযোগিতায় টিকে চাকরি পাওয়া কষ্টকর হয়ে যায়। চাকরি দাতা যেমন কিছু নিয়ম কানুন মেনে চলেন ঠিক তেমনি চাকরি প্রার্থীদের ও কিছু নিয়ম কানুন মেনে চলতে হয়। নিয়ম কানুন এর একটি অধ্যায় হলো ইন্টারভিউ এটেন্ড করা আর সবার চেয়ে ভালো পারফরমেন্স করা।

    প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে হলে ইন্টারভিউ এর এই অধ্যায়ে এসে পুর্ব প্রস্তুতি হিসেবে চাকরি প্রার্থীদের যেসব বিষয় গুলো বিবেচনায় রাখতে হবে সেগুলো এই কন্টেন্টটিতে খুব সুন্দর ভাবে লেখক বুঝিয়ে বলেছেন। আশা করছি এই কন্টেন্ট পড়ে আমার যেমন অনেক গুরুত্বপূর্ণ কিছু বিষয় জানা হলো ঠিক তেমনি চাকরি প্রার্থীদের ও কাজে লাগবে। এই কন্টেন্ট এর লেখককে অসংখ্য ধন্যবাদ এরকম একটি গুরুত্বপূর্ণ কন্টেন্ট আমাদের কাছে তুলে ধরার জন্য।

    Reply
  440. বর্তমানে চাকরি পাওয়া অনেক কঠিন কিন্তু তারপরও কম বেশি সবাইকে ইন্টারভিউ দিতে হয় চাকরির জন্য। এই আর্টিকেল টি পড়লে এবং ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো সম্পর্কে জানলে, সেটা ইন্টারভিউ দেওয়ার ক্ষেত্রে অনেক উপকারী হবে। চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো সত্যিই অনেক তথ্য সম্পন্ন এটা সবার পড়া উচিত, লেখক কে ধন্যবাদ এতো সুন্দর আর্টিকেল লেখার জন্য।

    Reply
  441. ইন্টারভিউ বোর্ডের ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব। ইন্টারভিউ সফলতার সাথে মোকাবেলা করতে পারলে চাকরি নিশ্চিত। তবে এই ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে। যা আর্টিকেলটিতে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।

    Reply
  442. চাকরি প্রত্যাশিদের একটা বিষয় নিয়ে সব চেয়ে বেশি ভয় কাজ করে তা হল ইন্টারভিউ। এমন কোন চাকরি নেই যেখানে ইন্টারভিউ দিতে হয় না। নিম্নোক্ত আর্টিকেলে ইন্টারভিউর সময় কোন কোন বিষয় খেয়াল রাখতে হবে,ইন্টারভিউর প্রস্তুতি কেমন হবে ইত্যাদি দেওয়া আছে।আশা করি আপনাদের কাজে লাগবে।তাই সবার একবার হলে ও পড়ে দেখা উচিৎ

    Reply
  443. চাকরি মানেই ইন্টারভিউ।চাকরি জীবনের প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।এই আর্টিকেলটি তে চাকরির কৌশল সম্পর্কে অনেক সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে।

    Reply
  444. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে তার কোন নিশ্চয়তা নেই। অনেকেই আছেন যারা বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয় না , তাদের জীবন দুর্বিসহ হয়ে পড়ে। তবে ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে ।যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।এই আর্টিকেলটি ভালভাবে পড়লে ইন্টারভিউ দেয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন। খুবই গুরুত্বপূর্ণ ও তথ্য বহুল একটি আর্টিকেল।

    Reply
  445. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলো সম্পর্কে এই আর্টিকেলে ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করা হয়েছে । লেখককে অসংখ্য ধন্যবাদ সময়োপযোগী ও উপকারী চমৎকার আর্টিকেল উপহার দেয়ার জন্য।

    Reply

    Reply
  446. চাকরি মানে কি? কোন প্রতিষ্ঠানে নিজের কাজের দক্ষতাকে কাজে লাগিয়ে ঐ প্রতিষ্ঠানকে তার লক্ষ্য পূরনে সহায়তা করা। আর এই চাকরিটা পাওয়ার জন্য আমাকে ইন্টারভিউ দিতে হয় যেখানে নিজেকে যোগ্য হিসাবে উপস্থাপন করতে হয়। ইন্টারভিউ ভালো করার জন্য কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আমার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। এই কন্টেন্টটিতে সেই গুরুত্বপূর্ণ কৌশলগুলো সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা হয়েছে যা একজন চাকুরি প্রত্যাশাকারির জন্য অপরিহার্য ৷ শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আলোচিত ইন্টারভিউ ভালো করার জন্য কৌশলগুলো রপ্ত করতে পারলেই চাকরি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আমি মনে করি।

    Reply
  447. বর্তমানে কম বেশি প্রতিটি চাকরির জন্য ভালো সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়। আমাদের চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে এই ইন্টারভিউয়ের উপর নির্ভরশীল। কিন্তু আমরা অনেকেই চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল সম্পর্কে জানিনা বিধায় যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরির পরীক্ষায় পিছিয়ে যাই।সুতরাং বর্তমান প্রতিযোগিতা পূর্ণ চাকরির বাজারে টিকে থাকার জন্য আমাদের চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল আয়ত্ত করতে হবে। এমন কন্টেন্ট অনেক প্রয়োজন ছিলো।অনেক ধন্যবাদ জানাই লেখককে।

    Reply
  448. বর্তমানে কম বেশি প্রতিটি চাকরির জন্য ভালো সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়। আমাদের চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে এই ইন্টারভিউয়ের উপর নির্ভরশীল। কিন্তু আমরা অনেকেই চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল সম্পর্কে জানিনা বিধায় যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরির পরীক্ষায় পিছিয়ে যাই।সুতরাং বর্তমান প্রতিযোগিতা পূর্ণ চাকরির বাজারে টিকে থাকার জন্য আমাদের চাকরির ইন্টারভিউ সম্পর্কিত বিভিন্ন কৌশল আয়ত্ত করতে হবে।

    Reply
  449. চাকরি করার ইচ্ছে যদি কারো থাকে তবে তার অবশ্যই ইন্টারভিউ জন্য নিজেকে তৈরি করতে হবে।সেক্ষেত্রে আমি মনে করি এ আর্টিকেল থেকে ধারনা নিয়ে নিজেকে সেভাবে প্রস্তুত করা।চাকরি তার হবে কি হবে না সেটা চিন্তা না করে চাকরির জন্য সঠিক ভাবে তৈরি হওয়া ভালো। লেখককে অনেক ধন্যবাদ এরকম আর্টিকেল লিখার জন্য। সময়ের সাথে বেশ উপযোগী।
    আমার ইন্টারভিউ সময় আমি এতো নার্ভাস ছিলাম যে কি বলবো। এরকম কোন মাধ্যম ছিল না যার থেকে কিছু জানতে পারবো।

    Reply
  450. চাকরির জন্য সিভি, সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়। চাকরি হওয়ার জন্য ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ। ইন্টারভিউ দেয়ার নিয়ম কৌশল জানি না দেখেই দেখা যায় যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক সময় চাকরি হয় না।
    ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়

    Reply
  451. প্রতিযোগিতামূলক চাকরির বাজারে, একটি ভালো জব পাওয়ার পূর্বশর্ত হলো ইন্টারভিউতে ভালো করা। আজকের আর্টিকেল টিতে ইন্টারভিউতে কিভাবে ভালো করা যায়, তার বিভিন্ন কৌশল আলোচনা করা হয়েছে। আশাকরি চাকরি প্রার্থীদের কাজে আসবে।

    Reply
  452. এই আর্টিকেলটিতে চাকরির ইন্টারভিউর কৌশল নিয়ে আলোচনা করা হয়েছে। যারা চাকরি প্রার্থী, আশা করা যায় তারা যদি এসকল বিষয়গুলো ফলো করে কনফিডেন্স সহকারে ইন্টারভিউ দেন,তাহলে চাকরি নিশ্চিত।

    Reply
  453. চাকরিতে প্রবেশ করার সর্বপ্রথম ধাপ হলো ইন্টারভিউ র সম্মুখীন হওয়া। ইন্টারভিউ র উপর নির্ভর করে চাকরি হবে কি হবে না। এখানে কিছু কৌশল অবলম্বন করতে হয় যা চাকরি হওয়ার পথ টা অনেক সহজ হয়ে যায় ।এই আর্টিকেল টি পড়ে সে সকল কৌশল সম্পর্কে জানা যাবে যা চাকরি প্রার্থীদের উপকারে আসবে বলে মনে করি। ধন্যবাদ রাইটার কে এই সুন্দর কন্টেন্ট টি র জন্য।

    Reply
  454. এই আর্টিকেলটি চাকরির ইন্টারভিউয়ের প্রস্তুতি এবং সফলতার কৌশল নিয়ে সহজভাবে লেখা। ইন্টারভিউয়ের আগে কি করতে হবে, কি ধরনের প্রশ্ন আসতে পারে, আর কিভাবে সেগুলোর উত্তর দিতে হবে, সবকিছু ভালোভাবে ব্যাখ্যা করা হয়েছে। এতে চাকরিপ্রার্থীদের আত্মবিশ্বাস বাড়বে এবং সফল হওয়ার সুযোগও বাড়বে। এছাড়া, ব্যক্তিগত পরিচ্ছন্নতা, ভদ্র আচরণ এবং নার্ভাসনেস কমানোর উপায়ও দেওয়া আছে। ইন্টারভিউয়ের সময় কি মাথায় রাখা উচিত, তা খুব পরিষ্কারভাবে বলা হয়েছে, যা সবার জন্য খুবই উপকারী।

    Reply
  455. চাকরি আর ইন্টারভিউ এই শব্দ দুটি একটি অপরটির সাথে ওতপ্রোতভাবে জড়িত। ভালো ইন্টারভিউ মানেই চাকরি হওয়ার সম্ভাবনা বেড়ে যাওয়া।এজন্য ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে।উপরের আর্টিকেলটি ভালভাবে পড়ে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে অনেক অজানা বিষয় সহজেই জেনে নিতে পারেন।

    Reply
  456. চাকরি আর ইন্টারভিউ এই শব্দ দুটি একটি অপরটির সাথে ওতপ্রোতভাবে জড়িত। ভালো ইন্টারভিউ মানেই চাকরি হয়ে যাবার সম্ভাবনা।এজন্য ইন্টারভিউ দেয়ার কিছু কৌশলও রয়েছে।উপরের আর্টিকেলটি ভালভাবে পড়ে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে অনেক অজানা বিষয় সহজেই জেনে নিতে পারেন।

    Reply
  457. আসসালামু আলাইকুম।
    চাকরি মানেই ইন্টারভিউ। চাকরি পাওয়ার প্রথম ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউর উপর নির্ভর করে চাকরি পাওয়া বা না পাওয়া। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল র‌য়ে‌ছে।যে কৌশলগু‌লো অবলম্বন কর‌লে প্রশ্নকারীরা প্রার্থী সম্প‌র্কে ই‌তিবাচক সিদ্ধান্ত নি‌তে পা‌রেন।‌লেখক এই আ‌র্টিকে‌লে অ‌নেক সুন্দর ক‌রে বু‌ঝি‌য়ে‌ছেন।

    Reply
  458. চাকরি পাওয়ার প্রথম শর্তই হলো ইন্টারভিউতে ভাল করা।ইন্টারভিউর পারফরম্যান্স এর উপর চাকরি প্রায় ৮০ শতাংশ নির্ভর করে।ইন্টারভিউ তে কীভাবে নিজেকে তুলে ধরলে বা ইন্টারভিউতে করা প্রশ্নের উত্তর কীভাবে প্রদান করলে চাকরি অনেকাংশেই নিশ্চিত করা যাবে তা এই আর্টিকেলে অনেক বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।এই আর্টিকেলটি পড়ে ভবিষ্যৎ চাকরিপ্রার্থীরা নিজেদের প্রস্ততি গ্রহণ করতে পারবে বলে আমি মনে করি।

    Reply
  459. বর্তমানে প্রতিযোগিতা মূলক চাকরির বাজারে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি চাকরির ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ বিষয়। সকল দক্ষতা সম্পন্ন এবং চাকরির জন্য উপযুক্ত প্রার্থী হওয়া সত্ত্বেও অনেকে শুধুমাত্র চাকরির ইন্টারভিউ তে ভালো না করতে পারায় সুযোগ হারাচ্ছে। চাকরির ইন্টারভিউ এর সম্পুর্ন প্রস্তুতি এবং বিস্তারিত আলোচনা করায় কনটেন্ট টি উপকারী হবে ইনশাআল্লাহ

    Reply
  460. আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে।কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে, যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ

    Reply
  461. ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়

    Reply
  462. শিক্ষিত যুবক-যুবতী বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে হলে লেখাপড়া শেষে একটি চাকরি খুবই গুরুত্বপূর্ণ।বর্তমানে প্রতিযোগিতা মূলক চাকরির বাজারে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি চাকরির ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ বিষয়।উপরের আর্টিকেলটি ভালভাবে পড়ে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো সম্পর্কে অনেক অজানা বিষয় সহজেই জেনে নিতে পারেন।

    Reply
  463. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। এই ইন্টারভিউ তে অধিকাংশ লোক বাদ যায় শুধুমাত্র নিয়ম কানুন, আচরণ না জানার জন্য। ফলে মেধা থাকা শর্তেও প্রত্যাশিত চাকরিটি আর পাওয়া হয়ে ওঠে না। ইন্টারভিউ সম্পর্কে ভালো ধারণা পেতে উক্ত কন্টেন্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

    Reply
  464. চাকুরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে হয় । ইন্টারভিউ দেওয়ার পূর্বে কিছু কৌশল জানা থাকলে চাকুরি পাওয়া সহজ হয় । এই কনটেন্ট টিতে কিছু কাজ বর্জন করতে এবং কিছু কৌশল গ্রহণ করতে বলা হয়েছে । যা চাকুরীর ইন্টারভিউতে সফল হয়ে চাকুরী পেতে সাহায্য করবে । চাকুরীর ইন্টারভিউ দেওয়ার জন্য প্রস্তুতি সম্পর্কেও বলা হয়েছে । এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ । চাকুরি প্রার্থীরা এটি পড়লে খুবই উপকৃত হবে। লেখক কে অসংখ্য ধন্যবাদ ।

    Reply
  465. চমৎকার আর্টিকেল! চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল নিয়ে বিশদ ও কার্যকরী পরামর্শ প্রদান করা হয়েছে। ইন্টারভিউতে সফল হওয়ার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি, আত্মবিশ্বাস ও সঠিক কৌশলের উপর গুরুত্ব দেওয়াটা অত্যন্ত জরুরি। আর্টিকেলটি পড়লে বোঝা যায়, ইন্টারভিউতে সফল হওয়ার জন্য আমাদের কিভাবে প্রস্তুতি নিতে হবে এবং কোন কোন বিষয়গুলো খেয়াল রাখতে হবে। ইন্টারভিউতে সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি করতে এ ধরনের গঠনমূলক পরামর্শ নিঃসন্দেহে সকল চাকরি প্রার্থীর জন্য উপকারী হবে।

    Reply
  466. চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য প্রয়োজন আত্নবিশ্বাসওসঠিক কৌশল।চাকরির ইন্টারভিউয়ের কৌশল সম্পর্কিত কন্টেনটি লেখার জন্য লেখকে ধন্যবাদ

    Reply
  467. চাকরির ইন্টারভিউয়ে সফল হওয়ার জন্য প্রয়োজন আত্নবিশ্বাসওকৌশল। ইন্টারভিউয়ে সফল হওয়ার কৌশল সম্পর্কিত কন্টেনটি লেখার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  468. দেশে শিক্ষিত বেকারের হার যখন উচ্চ থেকে উচ্চতর তখন চাকরির ইন্টারভিউ এর এপাশ ওপাশ নিয়ে আলোচনাভিত্তিক এই আর্টিকেলটি এখন সময়েরই চাহিদা। চাকরির ইন্টারভিউ এর আদ্যোপান্ত ও ইন্টারভিউ শেষে কোন মন্তব্য কী ভাব প্রকাশ করে তা বেশ ভালোভাবেই ফুটিয়ে তোলা হয়েছে। পাশাপাশি ইন্টারভিউ এর আগে করণীয় কী কী এবং ইন্টারভিউ চলাকালীন সময়ে বেশ কিছু জরুরী টিপস শেয়ার করা হয়েছে। তবে ভালো লেগেছে অত্যাধিক হারে ভয় না পাওয়ার জন্য বলা কথাটা। যেই জিনিস আমার হয়ইনি তা হারাবার ভয় আবার কীসের?
    ইন্টারভিউটা দিচ্ছি আমি চাকরি পাওয়ার জন্য, তবে তা না পেলে বিশেষ কোনো ক্ষতি আমার হচ্ছে না৷ তাহলে অযথা ভয় পাওয়ার মানে কী থাকে?
    সব মিলিয়ে আর্টিকেলটি বেশ ভালো বিশেষ করে যারা চাকরির প্রত্যাশায় রয়েছেন তাদের জন্য।

    Reply
  469. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে।আর এই কন্টেন্ট এর মাধ্যমে ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো অত্যন্ত সুন্দরভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে।
    ধন্যবাদ লেখককে এতো গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

    Reply
  470. চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ আর এই গুরুত্বপূর্ণ পরীক্ষা কিভাবে সফলভাবে সম্পন্ন করা যায় তা জানা খুব জরুরী। কারণ এই স্বল্প সময়ের পরীক্ষা আমাদের ভবিষ্যৎ এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই ইন্টারভিউতে কি করণীয় তা জানতে এই কন্টেন্ট অবশ্যই পড়া উচিত।

    Reply
  471. যেকোনো চাকরির প্রথম ধাপ ইন্টারভিউ। ইন্টারভিউ ছাড়া কোনো চাকরি সম্ভব না। অনেকে চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। ইন্টারভিউ দেয়ারও অনেক কৌশল আছে যা প্রয়োগ করলে চাকরি পেতে সুবিধা হয় এটা হয়তো অনেকেই জানে না। যার জন্য অনেকে বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি না হলে হতাশ হয়ে যায়। সুতরাং সবার জন্যই আজকের কনটেন্টটি অনেক গুরুত্বপূর্ণ। এই কনটেন্টটি পড়লে ইন্টারভিউয়ের বিভিন্ন কলা কৌশল সম্পর্কে জানতে পারবে সবাই।

    Reply
  472. চাকরি প্রার্থী কতটা যোগ্য তা নির্ভর করে ইন্টারভিউ এর উপর। চাকরির ইন্টারভিউ যত স্মার্টলি দিতে পারবে এবং আত্মবিশ্বাসের সাথে দিতে পারবে তাহলেই তার জন্য আশাবাদ কিছু হবে। চাকরি মানে ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। লেখককে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  473. চাকরির জন্য মাঝে মাঝেই আমাদেরকে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। তাদের চরিত্রে বেকারের সীলমোহর লেগে যায়।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

    Reply
  474. আসসালামু আলাইকুম,,,
    কনটেন্টটি চাকরী প্রার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।
    ধন্যবাদ লেখককে।

    Reply
  475. চাকরি করতে চাইলে ইন্টারভিউ সম্মুখীন হতেই হবে। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। লেখককে অনেক ধন্যবাদ, চাকুরীর ইন্টার্ভিউর গুরুত্তপূর্ণ বেশ কয়েকটি পয়েন্ট ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন। যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমার মতে চাকুরী সন্ধানী প্রত্যেকের এই বিষয়গুলো সুন্দরভাবে জানা প্রয়োজন।

    Reply
  476. চাকরি পাওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো ইন্টারভিউ। ইন্টারভিউ এর খুটিনাটি গুরুত্বপূর্ণ সকল বিষয় খুব ভালোভাবে আলোচনা করা আছে এই কন্টেন্টটিতে। ইন্টারভিউ দেওয়ার কৌশল যদি এভাবে আয়ত্ত করতে পারেন তাহলে জীবনে সফল হওয়ার পথ আপনার জন্য সহজ হবে।

    Reply
  477. ইন্টারভিউ দিলেই চাকরি হবে তার কোনো নিশ্চয়তা নেই ,তবে কিছু কৌশল জানা থাকলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। কৌশল গুলো আপনার আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে। অনেক সময় ছোট ভুলের কারণে চাকরি থেকে বাদ পড়ে যেতে পারেন । কিছু না জেনে ও সবজান্তার ভান না করা,শুদ্ধ ভাষায় কথা বলা, আত্মবিশ্বাসের সাথে উওর দেয়া, প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে যাওয়া, পোশাক -আশাকে, কথা বার্তায় যাতে ব্যক্তিত্বের পরিচয় ফুটে ওঠে সেদিকে ও খেয়াল রাখতে হবে। এ‌ আর্টিকেলটি পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার অনেক কৌশল সম্পর্কে জানা যাবে।

    Reply
  478. চাকরির প্রথম ধাপ হলো ইন্টারভিউ। খেয়াল করলে দেখা যায় এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বার বার ইন্টারভিউ দি‍‌য়েও চাকরি হয়না। একটা সময় তাদের জীবন খুবই দূর্বিসহ হয়ে পড়ে। ব্যক্তিত্ব বা মূল্যায়ন বলতে তাদের কিছুই থাকে না। এরকম চিত্র আমাদের দেশের প্রায় ঘরে ঘরেই দেখা যায়। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  479. চাকুরী পাওয়ার পূর্বশর্ত ইন্টারভিউ। একটি সুন্দর সাবলীল ইন্টারভিউ হতে পারে চাকুরী পাওয়ার একধাপ। সাবলীল ইন্টারভিউ এর জন্য প্রয়োজন পূর্বপ্রস্তুতি।লেখাটিতে ইন্টারভিউ সংক্রান্ত বিভিন্ন টিপস এন্ড টেকনিক শেয়ার করা হয়ছে।

    Reply
  480. চাকরি পাওয়ার প্রথম ধাপ ইন্টারভিউ।কিন্তু ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এই নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ ভালো হওয়ার জন্য দরকার নিজের আত্মবিশ্বাস ও কিছু কৌশল অবলম্বন করা। যা এই কনটেন্টটি পড়লে আমরা জানতে পারব।

    Reply
  481. পড়াশুনা শেষ করে আমাদের স্বপ্ন থাকে একটা ভালো চাকরীর। তবে একটা ভালো চাকরী পেতে হলে নিজের মধ্যে কিছু কোয়ালিটি থাকতে হবে যা দেখে কোম্পানী আপনাকে চাকরীর জন্য যোগ্য মনে করতে পারে। আজকের আর্টিকেলটি তে চাকরীর জন্য ইন্টারভিউ দিতে গেলে নিজের মধ্যে কি কি গুন থাকা প্রয়োজন সে সম্পর্কে কিছু কৌশল উল্ল্যেখ করা হয়েছে যা এপ্লাই করে নিজেকে ইন্টারভিউ এর জন্য তৈরী করা যেতে পারে। এখানে অনেক ছোট ছোট বিষয় আছে যা আমরা কেয়ার করিনা কিন্তু ইন্টারভিউ এর জন্য এই বিষয় গুলো অনেক ইম্পরটেন্ট।

    Reply
  482. চাকরি জীবনের প্রথম ধাপ হচ্ছে ইন্টারভিউ। চাকরি করতে চাইলে ইন্টারভিউ এর সম্মুখীন হতেই হবে। চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। এই কৌশল জানা না থাকার কারণে অনেকেই চাকরি পেতে ব্যর্থ হয়। উক্ত কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশলগুলো ধাপে ধাপে সুন্দর করে তুলে ধরা হয়েছে,, যা চাকরি প্রত্যাশীদের অনেক উপকারে আসবে।

    Reply
  483. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে, যেগুলো জানা না থাকার কারনে অনেকেই চাকরি পেতে ব্যর্থ হয়। ফলে তার জীবনে নেমে আসে হতাশা। কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল গুলো আলোচনা করা হয়েছে, যা চাকরির ইন্টারভিউতে সফল হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  484. শিক্ষা জীবন শেষের পরে একটা ভালো চাকরি থাকে আমাদের জীবনের একমাত্র লক্ষ্য। এই চাকরিকে ঘীরে আমরা কত স্বপ্ন বুনে থাকি, কিন্তু আমরা অনেকেই প্রত্যাশিত চাকরি পাই না। প্রতিটা চাকরির ক্ষেত্রে ইন্টারভিউ অনিবার্য। ইন্টারভিউ বোর্ডে আমরা অনেকেই নার্ভাস হয়ে যায়। নার্ভাসের কারণে আমরা অনেকেই বিভিন্ন ধরনের ভুল করে থাকি। কিন্তু ইন্টারভিউ বোর্ডে নিজেকে স্বচ্ছতা প্রমাণ করার জন্য স্মার্টলি প্রতিটা প্রশ্নের উত্তর দিতে হবে, পরিপাটি থাকতে হবে, কিছু কিছু কৌশল অবলম্বন করতে হবে। এখানে লেখক খুব সুন্দর ভাবে ইন্টারভিউ বোর্ডে নিজেকে প্রেজেন্ট করার জন্য কিছু কৌশল তুলে ধরেছেন। ধন্যবাদ লেখক কে আমাদের সাথে এত উপকারী একটি কনটেন্ট শেয়ার করার জন্য।

    Reply
  485. চাকরি প্রত্যাশী ভাই বোনের পূর্ব প্রস্তুতি হচ্ছে ইন্টারভিউ। আর ইন্টারভিউ ভালো হলেই চাকরিটার পূর্ণ আশা করা যায়। এই কনটেনটিতে চাকরির পূর্ব প্রস্তুতি সম্পর্কে খুঁটিনাটি খুব ভালোভাবে লেখা হয়েছে। যা আমরা অনুসরণ করলে আমাদের ব্যক্তি জীবনে সাফল্য বয়ে আনবে। কনটেন্টটি পড়ে অনেক ভালো লাগলো অনেক কিছু জানলাম লেখককে অসংখ্য ধন্যবাদ। এই ধরনের সুন্দর সুন্দর কন্টেন্ট আরো পড়ে আরো কিছু শিখতে চাই।

    Reply
  486. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    এই কনটেন্ট টি তে সুন্দর করে চাকরি ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো ভালো ভাবে দেওয়া আছে।।

    Reply
  487. যোগ্যতা থাকা সত্যেও ফেস টু ফেস কথা বলার জরতার কারনে চাকরি প্রত্যাশি অনেকেই আত্মবিশ্বাস হারিয়ে ফেলে। উক্ত কনটেন্টটি চাকরি প্রত্যাশিদেন জন্য খুবই গুরুত্বপূর্ণ কনটেন্ট। ধন্যবাদ লেখককে জনগুরুত্বপূর্ণ কনটেন্টের জন্য।

    Reply
  488. চাকরির ইন্টারভিউ একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া যা একজন আবেদনকারীকে সম্ভাব্য নিয়োগদাতার সাথে মুখোমুখি করে তার স্কিলসমূহ, অভিজ্ঞতা, এবং ব্যক্তিগত গুণগুলি সম্পর্কে পরীক্ষা করে। এটি অন্যতম সম্ভাব্য কাজের সাথে যুক্ত হওয়ার জন্য একটি মৌলিক পদক্ষেপ।
    উপরোক্ত কন্টেন্টটিতে একজন চাকরি সন্ধানী ব্যক্তির ইন্টারভিউ সম্পর্কে অনেক তথ্য দেওয়া আছে ।অনেকে বারবার ইন্টারভিউ দিয়ে ও চাকরি পান না, ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কলাকৌশল রয়েছে, যে কৌশল গুলো মানলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেক গুণ বেড়ে যায়।তাই একজন চাকরি আবেদনকারীকে ইন্টারভিউ দেওয়ার পূর্বে অবশ্যই উপরোক্ত কন্টেন্টটি একবার হলেও পড়া উচিত অনেক প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে।
    লেখক কে অনেক ধন্যবাদ এত প্রয়োজনীয় একটি কনটেন্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

    Reply
  489. ইন্টারভিউ বা সাক্ষাৎকার, এটি এমন একটি প্রক্রিয়া যেখানে একটি ব্যক্তি বা একটি দল কোনো একটি বিষয় সম্পর্কে অন্য একজন বা একটি দলের কাছ থেকে তথ্য সংগ্রহ করে। চাকরি ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্বপুর্ণ একটি বিষয়। কেনোনা চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা যদিও নেই ,তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। সে কৌশলগুলো যদি অনুসরণ করা যায় তবে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। লেখক কে ধন্যবাদ এই ধরনের একটি আর্টিকেল লিখার জন্য।

    Reply
  490. বর্তমান প্রজন্মের প্রায় ৯০% ব্যাক্তি ই চাকরির প্রতি আগ্রহী, আর এই চাকরির জন্য বিভিন্ন কাগজপত্র জমা দিতে হয়, সিভি,সার্টিফিকেট নিজেকে প্রমাণ করতে হয় আমি এই কাজের জন্য উপযুক্ত। নিজেকে যোগ্য প্রমাণ করার এবং চাকরি নিশ্চিত করার প্রথম ধাপটাই হচ্ছে ইন্টারভিউ।তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলো লেখক ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন। যা সবার উপকারে আসবে। ধন্যবাদ লেখককে।

    Reply
  491. চাকরির জন্য ইন্টারভিউ দিতে হয়। অনেকে আছেন বারবার ইন্টারভিউ দেওয়ার পরও যাদের চাকরি হয় না। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কৌশল গুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আত্মবিশ্বাস বেড়ে যায় এবং প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন।
    কনটেন্টটি পড়ে আমি ইন্টারভিউ দেওয়ার কৌশল গুলো সম্পর্কে জানতে পেরেছি। এটি আমার জন্য খুবই প্রয়োজনীয় ছিল। ধন্যবাদ লেখক কে সুন্দর এবং প্রয়োজনীয় কনটেন্টটি লেখার জন্য।

    Reply
  492. চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ইন্টারভিউ দিলেই চাকরি হয়ে যায় না। সঠিক কৌশল না জানলে, বার বার ইন্টারভিউ দিয়েও চাকরি পাওয়া যায় না। এই লেখাটিতে ইন্টারভিউ এর কিছু কৌশল আছে, যা চাকরি প্রত্যাশীদের খুবই উপকারে আসবে।

    Reply
  493. কন্টেন্ট টি পড়ে অনেক ভালো কিছু জানা হলো।চাকরি নামক সোনার নিজের করে নেওয়ার প্রথম শর্ত ই হলো ইন্টারভিউ বোর্ডে নিজের আত্মবিশ্বাস, একাগ্রতা, মার্জিত ব্যবহার,ফর্মাল ড্রেসআপ, নিজের শক্তিশালী ব্যক্তিত্ব কে সুন্দর, সহজ ও সাবলীলভাবে ফুটিয়ে তোলা।লেখক কে অসংখ্য ধন্যবাদ এমন একটি আর্টিকেল আমাদের উপহার দেওয়ার জন্য।

    Reply
  494. কন্টেন্ট টি পড়ে অনেক ভালো কিছু জানা হলো।চাকরি ক্ষেত্রে প্রথম ও সবচেয়ে গুরত্বপূর্ন ধাপ হচ্ছে ইন্টারভিউ। ইন্টারভিউ বোর্ডে নিজের আত্মবিশ্বাস, একাগ্রতা, মার্জিত ব্যবহার,ফর্মাল ড্রেসআপ, নিজের শক্তিশালী ব্যক্তিত্ব কে সুন্দর, সহজ ও সাবলীলভাবে ফুটিয়ে তোলে।এই কন্টেন্ট টি পরে অনেক ভালো লাগলো যা সবার উপকারে আসবে।

    Reply
  495. চাকরির ক্ষেত্রে প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।আর ইন্টারভিউ কিছু কৌশল জানা না থাকলে চাকরীর পাওয়াটা আরো কঠিন হয়ে পড়ে।এই কন্টেন্টটি পরে অনেক মানুষের উপকারে আসবে।

    Reply
  496. বর্তমানে কম বেশি প্রতিটি চাকরির জন্য ভালো সার্টিফিকেট থাকার পাশাপাশি ইন্টারভিউ দিতে হয়। ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরি হওয়া না হওয়া নির্ভর করে।তবে ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। কিন্তু উক্ত কন্টেন্টের কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

    Reply
  497. By following these techniques, you can approach your job interview with confidence and poise, increasing your chances of making a positive impression and securing the job.

    Reply
  498. আমরা সবাই চায় লেখাপড়া শেষ করে একটি ভালো চাকরির।একটি মানসম্মত ভালো চাকরির আশা সবাই করে।কয়েকটি ধাপ পেরিয়ে চাকরির জীবনে প্রবেশ করতে হয়,তারমধ্যে ইন্টারভিউ অন্যতম। ইন্টারভিউ ভালো হলে চাকরি পাওয়ার চান্স অনেকটা বেড়ে যায়।সে ক্ষেত্রে এই লেখাটি অনেক গুরুত্বপূর্ণ। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এই লেখায়।সবাই অনেক উপকৃতহবে এই লেখাটি পড়ে।

    Reply
  499. চাকরি মানে ইন্টারভিউ। চাকরি করতে হলে ইন্টারভিউ অবশ্যই ফেস করতে হবে। আর ইন্টারভিউতে নিজেকে টিকানোর জন্য অনেকগুলো বিষয় জ্ঞান থাকা দরকার। আর এ আর্টিকেলটিতে অনেক সুন্দর করে ইন্টারভিউ এর জন্য যে সকল বিষয়গুলো জানা দরকার সুন্দর করে লিখা আছে প্রত্যেকে এই সকল বিষয়গুলো জানা খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখক কে যিনি আর্টিকেলটি লিখেছেন।

    Reply
  500. একটি ফলপ্রসু চাকরির ইন্টারভিউয়ের জন্য যা কিছু প্রস্তুতির প্রয়োজন তার সবকটি পয়েন্ট নিয়ে অত্যন্ত তথ্যসমৃদ্ধ আলোচনা করা হয়েছে এই আর্টিকেলটিতে। লেখককে ধন্যবাদ সময়োপযোগী ও বাস্তবধর্মী বিষয়টি এভাবে তুলে ধরার জন্য।

    Reply
  501. ছোট বড় যে চাকরিই করতে চান না কেন! ইন্টারভিউ দিতেই হবে। দেখা যায় যে, আপনার যথেষ্ট যোগ্যতা থাকার পরও ইন্টারভিউ দিয়ে আউট হয়ে যান। এর কারণ হল কৌশল। কিছু কিছু ক্ষেত্রে কৌশল এপ্লাই করে কার্যসিদ্ধি করতে হয়। তেমনি এক কৌশল হল ইন্টারভিউ দেয়ার কৌশল। আশা করছি চাকরি প্রার্থীর জন্য আর্টিকেল টি দারুন কাজে লাগবে।

    Reply
  502. চাকরির সাথে ইন্টারভিউ ওতোপ্রতোভাবে জড়িত। এমন অনেকেই আছে যথেষ্ট দক্ষতা ও যোগ্যতা থাকার পরও বারবার ইন্টারভিউ দিয়েও ব্যর্থ হয়।কারণ তারা ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানেনা।ইন্টারভিউ দেওয়ার জন্য কতগুলো কৌশল অবলম্বন করতে হয়,এগুলো জানা থাকলে সহজে ইন্টারভিউতে টিকে থাকা যায়।এই কনটেন্টটিতে লেখক চমৎকারভাবে ইন্টারভিউ দেওয়ার কৌশলগুলো বর্ণনা করেছেন। তাই যারা ইন্টারভিউ দিতে চায় তাদের জন্য কন্টেন্টটি অনেক উপকারী।

    Reply
  503. যেকোনো চাকরির জন্য সবার ইন্টারভিউ এর মধ্য দিয়ে যেতে হয়।ইন্টারভিউ সম্পর্কে ধারণা না থাকার কারণে কাঙ্খিত ফলাফল থাকার পরও অনেকে চাকরির বাজারে ঝরে পড়ে। চাকরি ছাড়াও জীবনের বিভিন্ন ধাপে ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়। এই আর্টিকেলটির মাধ্যমে ইন্টারভিউ সম্পর্কে অনেক টিপস পাওয়া গেলো।

    Reply
  504. এই প্রবন্ধটি চাকরির ইন্টারভিউ দেওয়ার প্রস্তুতি সম্পর্কে অত্যন্ত কার্যকর ও প্রয়োজনীয় তথ্য প্রদান করেছে। ইন্টারভিউ প্রক্রিয়ার বিভিন্ন ধাপ, প্রশ্নের ধরন, এবং প্রস্তুতির পদ্ধতি সম্পর্কে পরিষ্কার ধারণা দিয়েছে। লেখাটির ভাষা সহজ এবং বোধগম্য, যা যে কোনো চাকরিপ্রার্থীর জন্য খুবই সহায়ক হবে। সার্বিকভাবে, এটি একটি গুরুত্বপূর্ণ এবং ব্যবহারযোগ্য গাইডলাইন হিসেবে কাজ করবে।

    Reply
  505. যেকোনো চাকরি পাওয়ার জন্য পূর্বশর্ত হলো ইন্টারভিউ।অনেক সময় দেখা যায় অনেকে যোগ্যতা সম্পন্ন হওয়া সত্ত্বেও ইন্টারভিউতে ভালো করতে না পারার কারণে চাকরি হয় না।তবে কিছু কৌশল ও দিকনির্দেশনা অনুসরণ করে ইন্টারভিউতে ভালো করা যেতে পারে। সেই কৌশল গুলো উল্লেখিত কন্টেন্টটিতে লেখক খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।ইন্টারভিউ ভালো হলে চাকরি পাওয়ার চান্স অনেকটা বেড়ে যায়।সে ক্ষেত্রে এই লেখাটি অনেক গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখককে চাকরিপ্রার্থীদের জন্য খুবই সুন্দর সহজ ও সময়োপযোগী একটি প্রতিবেদন তুলে ধরার জন্য।

    Reply
  506. কোন চাকরি করার সুযোগ পেতে প্রত্যেককে চাকরির ইন্টারভিউ দিতে হয়। কেউ সফলতা পায় কেউ পায়না।যারা ইন্টারভিউ এ চান্স পায়না তাদের অবশ্যই ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল শেখা উচিত।উপরের কন্টেন্ট টিতে চাকরির ইন্টারভিউ এ সফলতা অর্জনের জন্য গুরুত্বপূর্ণ কিছু কৌশল আলোচনা করা হয়েছে।ধন্যবাদ লেখককে এত চমৎকার ভাবে এটা আমাদের উপহার দেয়ার জন্য।

    Reply
  507. একটি গোছানো ইন্টারভিউ চাকরি পাওয়ার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। কন্টেন্টটি চাকরি প্রত্যাশীদের জন্য অত্যন্ত উপকারী হবে বলে আশা করা যায়।

    Reply
  508. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা ব্যক্তি সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে ব্যক্তির আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে।
    ধন্যবাদ আটিকেলটি শেয়ার করার জন্য

    Reply
  509. চাকরি মানেই ইন্টারভিউ। এমন অনেককেই দেখা যায় ,বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি নামের সোনার হরিণটির দেখা পায় না। তখন তারা হতাশ হয়ে জীবন থেকে মুখ ফিরিয়ে নেয়। কিন্তু তারা জানে না ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে। লেখকে অনেক ধন্যবাদ এই কনটেন্টি লিখার জন্য অনেকে উপকৃরিত হবেন ইনশাআল্লাহ।

    Reply
  510. চাকরির জন্য আমাদেরকে প্রায়শই ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয়।কিছু কৌশল আছে যেগুলো অবলম্বন করলে প্রশ্নকারীরা আপনার সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারেন। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবেন।

    Reply
  511. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলো লেখক ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন। যা সবার উপকারে আসবে।লেখককে ধন্যবাদ।

    Reply
  512. যেকোনো চাকরিতেই নিয়োগের আগে প্রার্থীকে মুখোমুখি হতে হয় ইন্টারভিউ বোর্ডের। আপনি যে পদের জন্য আবেদন করেছেন, তার জন্য আপনি কতটা উপযুক্ত, তা যাচাই করে নেওয়ার জন্যই এ প্রক্রিয়ার আয়োজন করা হয়ে থাকে।
    আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে।

    Reply
  513. 📌 চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল নিয়ে অসাধারণ একটি লেখা!
    🔍 প্রত্যেক চাকরিপ্রার্থীর জন্য অবশ্যপাঠ্য! 🔍

    এই লেখাটি চাকরির ইন্টারভিউয়ের প্রতিটি ধাপকে এত সুন্দরভাবে ব্যাখ্যা করেছে যে, যেকোনো চাকরিপ্রার্থী এটি পড়ে অতি সহজে ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি নিতে পারবেন। লেখকের দারুণ উপস্থাপনা ও ব্যবহারিক টিপসগুলি প্রত্যেকের জন্য অত্যন্ত মূল্যবান। 😊

    🔹 প্রস্তুতির কৌশল: ইন্টারভিউ পূর্ব প্রস্তুতি থেকে শুরু করে ইন্টারভিউ চলাকালীন করণীয়, সব কিছু খুবই বিস্তারিত ও সহজভাবে বর্ণনা করা হয়েছে। এটি যে কাউকে ইন্টারভিউয়ে আত্মবিশ্বাসী ও প্রস্তুত হতে সাহায্য করবে।
    🔹 অনুশীলন ও অধ্যয়ন: লেখক চাকরির ইন্টারভিউয়ের সাধারণ প্রশ্ন ও উত্তর সম্পর্কে স্টাডি করার গুরুত্ব তুলে ধরেছেন, যা সত্যিই প্রশংসনীয়। এটি চাকরিপ্রার্থীদের মনোবল বৃদ্ধিতে সহায়তা করবে।
    🔹 আত্মবিশ্বাস ও ভদ্রতা: ইন্টারভিউ বোর্ডে কিভাবে আত্মবিশ্বাস ও ভদ্রতা বজায় রাখা যায় তা খুব সুন্দরভাবে ব্যাখ্যা করা হয়েছে। এটি পড়ার পর ইন্টারভিউতে নিজের আচরণ কেমন হওয়া উচিত, তা স্পষ্ট হবে।
    🔹 পরিচ্ছন্নতা ও সময়মত উপস্থিতি: পরিচ্ছন্নতা, পোশাক ও সময়মত উপস্থিতির গুরুত্ব খুবই কার্যকরভাবে বোঝানো হয়েছে। প্রতিটি টিপস অত্যন্ত বাস্তবসম্মত এবং প্রয়োজনীয়।

    ✍️ সবমিলিয়ে, এটি একটি অসাধারণ গাইড যা চাকরিপ্রার্থীদের জন্য অত্যন্ত উপকারী হবে। লেখকের প্রতি অনেক ধন্যবাদ এমন একটি সুন্দর ও প্রয়োজনীয় লেখার জন্য।

    Reply
  514. চাকরি মানেই ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে ,যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয় ।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।ইন্টারভিউ তে সঠিক উত্তর দেয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ম্যানার, কতটুকু বলতে হবে, কতটুকু বলা যাবেনা, কোন সিচুয়েশনে কিভাবে মাথা ঠান্ডা রেখে কি করতে হবে এসব জানা। আবার কিছু প্রশ্নের উত্তর ডিপ্লোম্যাটিক্যালি দেয়া। এগুলো জানা থাকলে ইন্টারভিউ ফেস করা যেমন সহজ হয়, তেমনি বাছাই হওয়ার ক্ষেত্রেও এগিয়ে থাকা যায়। খুব গুরুত্বপূর্ণ বিষয় গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ, কেউ চাইলে এখান থেকে গাইডলাইন নিয়ে নিজেকে প্রস্তুত করতে পারেন।

    Reply
    • আসসালামু আলাইকুম,,
      চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ গুরুত্বপূর্ণ |ইন্টারভিউ প্রস্তুতির জন্য কিছু গুরুত্বপূর্ণ ধাপ এবং টিপস রয়েছে যা আপনাকে সফল হতে সাহায্য করবে।চাকরি মানেই ইন্টারভিউ। এমন অনেককেই দেখা যায় ,বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি নামের সোনার হরিণটির দেখা পায় না। তখন তারা হতাশ হয়ে জীবন থেকে মুখ ফিরিয়ে নেয়।কিন্তু তারা জানে না ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয়।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে।লেখক খুব সুন্দরভাবে চাকরির ইন্টারভিউ নিয়ে লিখছেন।চাকরির বাজারে সঠিক কৌশল জানা না থাকলে আসলে চাকরি হওয়াটা কঠিন ব্যপার।প্রতিযোগিতা মূলক পরিস্থিতিতে উপরিউক্ত কনটেন্টটি আমাদের জন্য খুবই উপকারী।

      Reply
  515. চাকরি পাওয়ার প্রথম এবং গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। তবে ঠিকঠাক ইন্টারভিউ দেওয়ার জন্য কিছু কৌশল রয়েছে যেগুলো লেখক পর্যায়ক্রমে সুন্দর করে আলোচনা করেছেন। নতুন চাকুরি প্রত্যাশীদের উচিত পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়া। ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট লেখার জন্য।

    Reply
  516. চাকরি মানেই ইন্টারভিউ। আর ইন্টারভিউ হচ্ছে চাকরি জীবনের প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ।খেয়াল করলে দেখা যায়,এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি পাচ্ছে না। তবে ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে যেগুলো অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। আর উক্ত আর্টিকেলটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশলগুলো খুব সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে। এই কারণে চাকরির ইন্টারভিউ দেয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার এই কৌশল সকলের পড়া উচিত। আশা করছি এই আর্টিকেল ভালোভাবে পরলে ইন্টারভিউ দেয়ার অনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পারবো সবাই। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি যুগোপযোগী আর্টিকেল লেখার জন্য।

    Reply
  517. চাকরি মানেই ইন্টারভিউ। আর ইন্টারভিউ হচ্ছে চাকরি জীবনের প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ।খেয়াল করলে দেখা যায়,এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি পাচ্ছে না। তবে ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে যেগুলো অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। আর উক্ত আর্টিকেলটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশলগুলো খুব সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে। এই কারণে চাকরির ইন্টারভিউ দেয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার এই কৌশল সকলের পড়া উচিত। আশা করছি এই আর্টিকেল ভালোভাবে পরলে ইন্টারভিউ দেয়ার অনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পারবো সবাই। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি যুগোপযোগী আর্টিকেল লেখার জন্য। কন্টেটটি আমার জন্য খুবই উপকরী ছিল। ধন্যবাদ লেখককে।

    Reply
  518. ইন্টারভিউ হচ্ছে চাকরি জীবনের প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ।খেয়াল করলে দেখা যায়,এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি পাচ্ছে না। তবে ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে যেগুলো অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। আর উক্ত আর্টিকেলটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশলগুলো খুব সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে। এই কারণে চাকরির ইন্টারভিউ দেয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার এই কৌশল সকলের পড়া উচিত। আশা করছি এই আর্টিকেল ভালোভাবে পরলে ইন্টারভিউ দেয়ার অনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পারবো সবাই। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি যুগোপযোগী আর্টিকেল লেখার জন্য। কন্টেটটি আমার জন্য খুবই উপকরী ছিল। ধন্যবাদ লেখককে।

    Reply
  519. ধন্যবাদ লেখকে এই গুরুত্বপূর্ণ বিষয়টি এতো সুন্দর করে গুছিয়ে লেখার জন্য নতুন এবং পুরাতন যারা ইন্টারভিউ দিতে ভয় পায় তাদের জন্য অনেক কার্যকর লেখা গুলো

    Reply
  520. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। প্রায় ৮০-৯০ ভাগ মানুষের ইন্টারভিউ এর জন্য চাকরি হয় না।তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কন্টেন্টটি পড়ে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারলাম।

    Reply
  521. আসসালামু আলাইকুম,,
    চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ গুরুত্বপূর্ণ |ইন্টারভিউ প্রস্তুতির জন্য কিছু গুরুত্বপূর্ণ ধাপ এবং টিপস রয়েছে যা আপনাকে সফল হতে সাহায্য করবে।চাকরি মানেই ইন্টারভিউ। এমন অনেককেই দেখা যায় ,বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি নামের সোনার হরিণটির দেখা পায় না। তখন তারা হতাশ হয়ে জীবন থেকে মুখ ফিরিয়ে নেয়।কিন্তু তারা জানে না ইন্টারভিউ দেওয়ার ও কিছু সুন্দর কৌশল আছে যেগুলো জানা থাকলে ইন্টারভিউ দেওয়াটা অনেক সহজ এবং সাবলীল হয়।আর ইন্টারভিউ টা ভালো হলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়েই যায়। তাই আমাদের প্রথমে ইন্টারভিউ দেওয়ার এই সুন্দর কৌশল গুলো জানতে হবে।লেখক খুব সুন্দরভাবে চাকরির ইন্টারভিউ নিয়ে লিখছেন।চাকরির বাজারে সঠিক কৌশল জানা না থাকলে আসলে চাকরি হওয়াটা কঠিন ব্যপার।প্রতিযোগিতা মূলক পরিস্থিতিতে উপরিউক্ত কনটেন্টটি আমাদের জন্য খুবই উপকারী।

    Reply
  522. চাকরী নেওয়ার প্রথম ধাপ হলো ইন্টারভিউ।ইন্টাভিউতে রিজেক্ট হয়ে অনেকেই বেকারত্ব ও হতাশায় জীবনযাপন করে, তবে আগে থেকেই সঠিক প্রস্তুতি ও কিছু কৌশল অবলম্বন করলে চাকরীর ইন্টারভিউ সহজ হয়।
    এই আর্টিকেলটিতে লেখক খুব সুন্দরভাবে চাকরীর ইন্টারভিউয়ের কৌশল তুলে ধরেছে,আর্টিকেলটি পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে যাবে।

    Reply
  523. একটি চাকরি পাওয়ার ক্ষেত্রে একটি ভালো ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ।সরকারি বা বেসরকারি যে কোন প্রতিষ্ঠানেই হোক না কেন একটি ভালো ইন্টারভিউর জন্য বেশিরভাগ সময় চাকরি হয় না।একটি ভালো ইন্টারভিউ দেওয়ার জন্য কিভাবে তা দিতে হবে সে সম্পর্কে আগে থেকে জানা থাকলে তা খুবই সহজ ভাবে দেওয়া যায়। একটি গোছানো এবং সুন্দর ইন্টারভিউ একটি চাকরির মুখ্য বিষয়।ইন্টারভিউ দিলেই যে চাকরি হয়ে যাবে এমন কোন নিশ্চয়তা নেই, তবে চাকরির ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল আছে তা অনুসরণ করলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।চাকরি পাই বা না পাই একটি ভালো ইন্টারভিউ দিতে পারলে নিজের উপরে নির্ভরশীলতা একটু বেড়ে যায়।এজন্যই ইন্টারভিউ দেওয়ার আগে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে জানা উচিত।আর্টিকেলটি ভালোভাবে পড়ে ইন্টারভিউ সম্পর্কে অনেক অজানা তথ্য জানতে পারবেন।আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন।ধন্যবাদ লেখককে আমাদের মাঝে এত গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল তুলে ধরার জন্য।

    Reply
  524. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে আগে থেকেই সঠিক প্রস্তুতি ও কিছু কৌশল অবলম্বন করলে চাকরীর ইন্টারভিউ সহজ হয়।আর্টিকেলটি ভালভাবে পড়লে আশা করছি চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে। ধন্যবাদ লেখক কে। গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল আমাদেরকে শেয়ার করার জন্য।

    Reply
  525. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  526. চাকরির জন্য সবাইকে ইন্টারভিউ দিতে হয়।আর এই ইন্টারভিউ সঠিকভাবে না দিতে পারায় অনেকের চাকরি হয় না।তাই আমাদেরকে ইন্টারভিউ দেওয়ার সঠিক কৌশলগুলো আগে থেকে জানতে হবে।এই কনটেন্টিতে ইন্টারভিউ দেওয়ার কৌশলগুল সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। আশা করি আপনিও এই কনটেন্টটি পড়ে আমার মতো উপকৃত হবেন।

    Reply
  527. চাকরি জীবনের প্রথম ও প্রধান ধাপ হলো ইন্টারভিউ। বিভিন্ন কৌশল অবলম্বন করলে এই ইন্টারভিউ অনেক সহজ হয়। এই কনটেন্টের মাধ্যমে লেখক ইন্টারভিউ দেয়ার যাবতীয় কৌশল তুলে ধরেছেন। ধন্যবাদ লেখককে। চাকুরী প্রত্যাশীদের অনেক উপকারে আসবে।

    Reply
  528. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে চাকরি প্রত্যাশী ব্যক্তির আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা তাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।উক্ত কন্টেন্টটিতে চাকরির ইন্টারভিউের বিভিন্ন কৌশল সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে যা চাকরি প্রত্যাশিদের জন্য সহায়ক হবে ইনশাআল্লাহ। লেখক কে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ও গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  529. একটা মানুষের চাকরি না থাকলে সমাজ ও পরিবারে তাকে কেউ মূল্য দেয় না।আর চাকরি মানেই ইন্টারভিউ।এই কন্টেন্টটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশল সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। কন্টেন্টটি খুবই গুরুত্বপূর্ণ চাকরিপার্থীদের জন্য।

    Reply
  530. চাকরি করতে চাইলে ইন্টারভিউ দিতেই হয়। অনেকে ইন্টারভিউ এর নাম শুনলেই নার্ভাস হয়ে যায়, এই ভেবে যে কী করলে কীভাবে কাজ করলে ইন্টারভিউ তে সিলেক্ট হওয়া যায়। উপরের কনটেন্ট এ সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
    এখানে কয়েকটি কৌশল অবলম্বন করার মাধ্যমে কীভাবে ইন্টারভিউ তে নিজের ইম্প্রেশন বজায় রাখা যায়।
    সেইসাথে কী কী বদঅভ্যাস বাদ দিতে হবে এবং ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্ব প্রস্তুতি সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে।
    লেখক খুব গুরুত্বপূর্ণ টপিক নিয়ে লেখার জন্য ধন্যবাদ।

    Reply
  531. চাকরি করতে চাইলে ইন্টারভিউ দিতেই হয়। অনেকে ইন্টারভিউ এর নাম শুনলেই নার্ভাস হয়ে যায়, এই ভেবে যে কী করলে কীভাবে কাজ করলে ইন্টারভিউ তে সিলেক্ট হওয়া যায়। উপরের কনটেন্ট এ সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
    এখানে কয়েকটি কৌশল অবলম্বন করার মাধ্যমে কীভাবে ইন্টারভিউ তে নিজের ইম্প্রেশন বজায় রাখা যায়।
    সেইসাথে কী কী বদঅভ্যাস বাদ দিতে হবে এবং ইন্টারভিউ দিতে যাওয়ার পূর্ব প্রস্তুতি সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে।
    লেখক গুরুত্বপূর্ণ টপিক নিয়ে লেখার জন্য ধন্যবাদ।

    Reply
  532. চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ একটি পদ্ধতি। সরকারি হোক আর বেসরকারি হোক যে কোন চাকরির জন্য চাকরিদাতারা চাকরি প্রার্থীর যোগ্যতা যাচার জন্য ইন্টারভিউ নিয়ে থাকে।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে চাকরি প্রত্যাশী ব্যক্তির আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে।আর্টিকেলটি ভালোভাবে পড়ে ইন্টারভিউ সম্পর্কে অনেক অজানা তথ্য জানতে পারবেন।আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন।ধন্যবাদ লেখককে আমাদের মাঝে এত গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল তুলে ধরার জন্য।

    Reply
  533. ইন্টারভিউ বোর্ডে কি কি করা উচিত এবং কি কি করা উচিত না,এই বিষয়ে সঠিক জ্ঞান থাকলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। আর্টিকেলে উল্লেখিত কৌশলগুলো জানা থাকলে সহজেই নিজের আশানুরূপ চাকরি পাওয়া সম্ভব।

    Reply
  534. চাকরির কথা আসলেই আমাদের যে বিষয়টি মাথায় আসে তা হল চাকরির ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে এই নিশ্চয়তাও নেই। তাই আমাদের চাকরির ইন্টারভিউ এর কৌশল সম্পর্কে জানতে হবে। যা উক্ত আর্টিকেলে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। এইজন্য লেখককে জানাই, অসংখ্য ধন্যবাদ।

    Reply
  535. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে

    Reply
  536. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে।চাকরি আপনার হবেই এই আত্মবিশ্বাস নিয়ে প্রশ্নগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করুন।চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  537. চাকরি মানেই ইন্টারভিউ। আর ইন্টারভিউ হচ্ছে চাকরি জীবনের প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ।খেয়াল করলে দেখা যায়,এমন অনেকেই আছেন যারা চাকরির জন্য বারবার ইন্টারভিউ দিয়েও চাকরি পাচ্ছে না। তবে ইন্টারভিউ দেয়ার কিছু কৌশল রয়েছে যেগুলো অবলম্বন করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। আর উক্ত আর্টিকেলটিতে চাকরির ইন্টারভিউ এর কৌশলগুলো খুব সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে। এই কারণে চাকরির ইন্টারভিউ দেয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার এই কৌশল সকলের পড়া উচিত। আশা করছি এই আর্টিকেল ভালোভাবে পরলে ইন্টারভিউ দেয়ার অনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পারবো সবাই। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি যুগোপযোগী আর্টিকেল লেখার জন্য। এই কন্টেন্টটি আমার জন্য খুবই দরকারী ছিল। ধন্যবাদ লেখককে।

    Reply
  538. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।
    এই কনটেন্টিতে ইন্টারভিউ দেওয়ার প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে, যা আমাদের অনেক উপকারে আসবে।

    Reply
  539. আসসালামু আলাইকুম চাকরি প্রতিটা মানুষের জন্য একটা প্রত্যাশিত জিনিস সবাই চায় একটা ভালো চাকরি এর জন্য সবচেয়ে ইম্পর্টেন্স হচ্ছে ইন্টারভিউ কিন্তু ইন্টারভিউতে যদি খারাপ হয় চাকরিটা আর সম্ভব হয় না তাই চাকরিতে ইন্টারভিউতে তার প্রেজেন্টেশন অনেক বেশি ইম্পর্টেন্স ধন্যবাদ রাইটারকে এত সুন্দর টিপ দেওয়ার জন্য

    Reply
  540. চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ।ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত।

    Reply
  541. ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। কৌশলগুলো জানা থাকলে ইন্টারভিউ বোর্ডে আপনার আত্মবিশ্বাস, মনোবল অনেক বেড়ে যাবে। যা আপনাকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। কনটেন্টটিতে কৌশলগুলো সুন্দরভাবে আলোচনা করা হয়েছে।

    Reply
  542. ইন্টারভিউ বোর্ডে ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে। কৌশল গুলো অবলম্বন করলে হতাশা কে পিছনে ফেলে একটি চাকর্টিপাওয়ার স্বপ্ন পূরণ হবেই ইংশা আল্লাহ।

    Reply
  543. চাকরীর জন্য ইন্টারভিউ অধিক গুরুত্বপূর্ণ। কারণ ইন্টারভিউয়ের মাধ্যমে নিজেকে রিপ্রেজেন্ট করা যায়। এই আর্টিকেলটি পড়লে বোঝা যাবে ইন্টারভিউ বোর্ডে যওয়ার আগে ও পরের প্রস্তুতি কেমন হওয়া উচিত। অসাধারণভাবে তুলে ধরা হয়েছে প্রতিটা ধাপ।

    Reply
  544. আসসালামু আলাইকুম। চাকরি জীবনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে ইন্টারভিউ। কারন চাকরি মানেই ইন্টারভিউ। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যেগুলোর উপর চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে নির্ভর করে। তাই ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এই আর্টিকেলটি ভালভাবে পড়লে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে অনেক অজানা বিষয় জানা যাবে ইংশাল্লাহ। লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  545. চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল এই পোস্টী আমার জন্য অনেক উপকারি,লেখক কে অনেক ধন্যবাদ, এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷ইন্টারভিউ বোর্ডে ব্যর্থতায় বাড়ছে বেকারত্ব। এই কনটেন্টটিতে চাকরির ইন্টারভিউর কৌশল সম্পর্কে ভালোভাবে তুলে ধরা হয়েছে। কৌশল গুলো অবলম্বন করলে হতাশা কে পিছনে ফেলে একটি চাকরি পাওয়ার স্বপ্ন পূরণ হবেই ইংশা আল্লাহ। ,কনটেন্টে বর্ণিত কৌশল গুলো জানা থাকলে চাকরির ইন্টারভিউতে ভালো ফলাফল আশা করা যাবে।সবার জানা উচিত।

    Reply
  546. চাকরি মানেই ইন্টারভিউ। ইন্টারভিউ দিলেই যে চাকরি হবে, এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইন্টারভিউ দেওয়ার কিছু কৌশল রয়েছে। যে কৌশলগুলো অনুসরণ করলে চাকরি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এজন্য ইন্টারভিউ দেওয়ার পূর্বে চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল সম্পর্কে সকলের জানা উচিত। এতো সুন্দর এবং যুগোপযোগী একটি কন্টেন্ট আমাদের সাথে শেয়ার করার জন্য লেখককে অনেক অনেক ধন্যবাদ। কন্টেন্টটি এক কথায় অসাধারণ এবং অনেক বেশি ইনফরমেটিভ ছিলো। সকল চাকরি প্রত্যাশীদেরই এই কন্টেন্টটি পড়া উচিত।

    Reply
  547. চাকরি জীবনের প্রথম ধাপ ইন্টারভিউ। আমরা অনেক সময় ইন্টারভিউ দেওয়ার সময় বিষন্ন হয়ে যায় যার কারনে চাকরি হওয়ার থাকলে হয় না। চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল এই পোস্টী আমার জন্য অনেক উপকারি,লেখক কে অনেক ধন্যবাদ, এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

    Reply
  548. লেখকে অসংখ্য অগণিত ধন্যবাদ। তিনি এখানে চাকুরীর ইন্টার্ভিউ কিভাবে নিতে হয় সেটার খুবই খুবই গুরুত্তপূর্ণ বেশ কয়েকটি পয়েন্ট তুলে ধরেছেন। প্রস্তুতি, দাত মুখ পরিষ্কার, রাগ না করা সহ অনেক বিষয় তুলে ধরেছেন। আসলে আমাদের জন্য সেগুলো খুবই দরকারি।

    Reply

Leave a Comment