উত্তীর্ণ ৪৩১ জন : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

Spread the love

সরকার প্রাথমিক শিক্ষা খাতে সর্বাপেক্ষা গুরুত্ব আরোপ করে প্রায় ৫৮ হাজার কোটি টাকার প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ (পিইডিপি-৩)-এর মাধ্যমে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। বর্তমানে দেশের সকল শিশুকে বিনামূল্যে সম্পূর্ণ নতুন বই শিক্ষা বছরের প্রথম দিনই সরবরাহ করা হচ্ছে। প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকের নতুন পদ সৃষ্টি করে প্রাক-প্রাথমিক শ্রেণি চালু করা হয়েছে। ফলে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি উপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিত করাসহ ঝরে পড়ার হার হ্রাস করা সম্ভব হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় মাঠপর্যায়ে শিক্ষকদের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের জন্য ৬৭ টি পিটিআই (প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন‌্স্টিটিউট), ৫০৫টি উপজেলা/থানা শিক্ষা অফিস এবং শিক্ষকদের স্বল্পমেয়াদি প্রশিক্ষণের জন্য ৪৮২টি উপজেলা/থানা রিসোর্স সেন্টার রয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং প্রাথমিক শিক্ষাসংশ্লিষ্ট কর্মকর্তাদের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম সহজে সম্পাদন করার লক্ষ্যে মাঠপর্যায়ে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করা হয়েছে

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যান পদের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৪৩১ জন ‘সাময়িক উত্তীর্ণ’ হয়েছেন। এর মধ্যে 

 ১। উপসহকারী প্রকৌশলী পদে সাময়িক উত্তীর্ণ হয়েছেন ১৪০ জন

 ২।এস্টিমেটর পদে ১৭৬ জন 

৩।  ড্রাফটসম্যান পদে ১১৫ জন।

 বুধবার (২৭ সেপ্টেম্বর, ২০২৩) রাতে পিএসসি এক বিজ্ঞপ্তিতে এ ফল প্রকাশের তথ্য জানায়। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটের লিংক ফল দেখতে পাবেন প্রার্থীরা।

আরও দেখুন

প্রাথমিকের প্রধান শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮৪ জন বিসিএস নন-ক্যাডার

বন অধিদপ্তরের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৪৭৬

৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে অফিসার নিয়োগের তৃতীয় প্যানেল প্রকাশ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের লিখিত পরীক্ষার ফল প্রকাশ 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যানের বেশ কিছু শূন্যপদে নিয়োগের লক্ষ্যে ২০২২ সালের ২৯ নভেম্বর বিজ্ঞপ্তির জারি করা হয়। গত ৩০ মে আবেদনকারী বৈধ প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মূল আবেদনপত্র পিএসসির ওয়েবসাইট  থেকে ডাউনলোড করতে হবে। এরপর ৪ থেকে ১৭ অক্টোবরের মধ্যে পিএসসির পরিচালকের (ইউনিট-১১) দপ্তরে জমা দিতে হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত কাগজপত্র জমা দেওয়া যাবে।

উল্লেখ্য যে, ২০২২ সালের ২৯ নভেম্বর নবম থেকে ১২তম গ্রেডে বিভিন্ন পদে সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ওই বিজ্ঞপ্তির ৬২, ৬৩, ৬৪ ক্রমিক নম্বরে উপসহকারী প্রকৌশলীর একটি, এস্টিমেটরের দুটি ও ড্রাফটসম্যানের দুটি শূন্যপদে আগ্রহী প্রার্থীদের আবেদন চাওয়া হয়। 

ফল দেখতে এখানে ক্লিক করুন

১০ম গ্রেডের লিখিত পরীক্ষার ফল : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার ফলাফ প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে।

1 thought on “উত্তীর্ণ ৪৩১ জন : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের লিখিত পরীক্ষার ফল প্রকাশ”

Leave a Comment