১৭তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলতি মাসে

Spread the love

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় পাস করা ২৬ হাজার চাকরিপ্রার্থীর মৌখিক পরীক্ষা চলতি মাসের শেষে হতে পারে।

—এনামুল কাদের খান, এনটিআরসিএ চেয়ারম্যান

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় পাস করা ২৬ হাজার চাকরিপ্রার্থীর মৌখিক পরীক্ষা চলতি মাসের শেষে নেওয়া হতে পারে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)। এই পরীক্ষা নেওয়ার আগে যেসব প্রস্তুতি নেওয়া প্রয়োজন, সেই প্রস্তুতির কাজ চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সব কিছু ঠিক থাকলে এই মাসের শেষ সপ্তাহে “মৌখিক পরীক্ষা” শুরু হতে পারে।

গত ৩০ আগস্ট রাতে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট উত্তীর্ণ হয়েছেন ২৬ হাজার ২৪২ জন। এর মধ্যে

  •  স্কুল-২ পর্যায়ের ২ হাজার ১০১ জন, 
  • স্কুল ও সমপর্যায়ের ১৯ হাজার ৯৫ জন 
  • এবং কলেজ ও সমপর্যায়ের ৫ হাজার ৪৬ জন।

আরও পড়ুন

শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফল প্রকাশ
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

      এনটিআরসিএ মৌখিক পরীক্ষা চলতি মাসের শেষে

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, ‘মৌখিক পরীক্ষা শুরুর আগে আমাদের নানা প্রস্তুতি নিতে হয়। যেমন পরীক্ষা নেওয়ার বোর্ড ঠিক করা, বোর্ডে কে কে থাকবেন, সেটি ঠিক করা, পরীক্ষার সেন্টার ঠিক করা এসব কাজ। এই কাজগুলো এগিয়ে নেওয়ার কাজ চলছে। সব কিছু ঠিক থাকলে “২৪ বা ২৫ সেপ্টেম্বর মৌখিক পরীক্ষা ” নেওয়া শুরু করার ইচ্ছা আছে।’

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ব্যবস্থাপনায় সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার স্কুল-২ ও স্কুল পর্যায়ের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষা গত ৫ মে এবং কলেজ পর্যায়ের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষা ৬ মে অনুষ্ঠিত হয়।

  • স্কুল-২ পর্যায়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৫ হাজার ৩৭৯ জন,
  •  স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন 
  • এবং কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জনসহ

 মোট ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন।

 তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৪ হাজার ৮২৫ জন।

মনোনীত প্রার্থীদের মৌখিক পরীক্ষা সময় প্রকাশ করা হয়েছে

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার ফলাফল প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে।

2 thoughts on “১৭তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলতি মাসে”

Leave a Comment