চুল পড়া রোধে প্রাকৃতিক উপায়

Spread the love

চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে।

চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়।  ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব। 

রূপচর্চা-বিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে চুল পড়া কমানোর ঘরোয়া উপায় এখানে দেওয়া হল।

গরম তেল মালিশ করা

 নারিকেল বা জলপাইয়ের তেল গরম করে আঙ্গুলের সাহায্যে ধীরে ধীরে মাথার ত্বকে মালিশ করুন। এটা চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়ায়, গোড়া শক্ত হয় এবং মাথার ত্বকের উন্নতি হয়।  

পেঁয়াজের রস

 এর সালফার উপাদান চুল পড়া রোধে সাহায্য করে, চুলের ফলিকলে রক্ত সঞ্চালন বাড়ায়, ফলিকলের সংক্রমণ কমিয়ে পুনুরুজ্জিবিত করে। এর অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান মাথার ত্বকে সংক্রমণ সৃষ্টিকারী জীবাণু ধ্বংস করে। ফলে চুল পড়া কমে।   

বিটের রস

 বলা হয়ে থাকে শরীরের সর্বরোগের সমাধান রান্নাঘরেই রয়েছে। চুল পড়া কমাতে ও সার্বিক পুষ্টির চাহিদা পূরণ করতে বিট সাহায্য করে। তাই চুল পড়ার সমস্যা সমাধানে প্রতিদিন খাবার তালিকায় বিট রাখার চেষ্টা।

গ্রিন টি

 চুলের ফলিকল পুনুরুজ্জীবিত করতে ও চুল গজাতে সাহায্য করে। এছাড়া, গ্রিন টি বিপাক বাড়ায় ফলে স্বাভাবিকভাবেই চুলের বৃদ্ধি হয়। গ্রিন টি’র দ্রবণ দিয়ে চুল ধুয়ে নিন। নিজেই পার্থক্য বুঝতে পারবেন।

মিতব্যয়ী হওয়ার মূল্যবান পাঁচটি টিপস্ বিস্তারিত জানতেভিজিট করুন

প্রাকৃতিক উপায়ে চুলের যত্ন নিতে ব্যবহার কারতে পারেন

আমলকী

 চুল পড়ার অন্যতম কারণ ভিটামিন সি’র অভাব। আমলকী ভিটামিন সি’র ভালো উৎস। চুল সুন্দর রাখতে এর বিকল্প নেই। এই ফলে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট ও ব্যাকটেরিয়া রোধী উপাদান যা খুশকি ও মাথার ত্বকের সংক্রমণ দূর করে। আমলকী মাথার ত্বক পরিষ্কার রাখে এবং প্রয়োজনীয় পুষ্টি সরবারহ করে চুল শক্ত ও উজ্জ্বল রাখতে সাহায্য করে।

নিম পাতা

 এর ঔষধি গুণ সবারই জানা। এটা চুল পড়া কমাতেও সাহায্য করে। নিমের ব্যাকটেরিয়া ও ফাঙ্গাস রোধী উপাদান খুশকি দূর করতে সাহায্য করে। চুলের ফলিকল শক্ত করতে ও বৃদ্ধি করতে নিম সহায়তা করে। চাইলে নিমের প্যাক ব্যবহার করতে পারেন।

নিম পাতা গরম পানিতে ফুটিয়ে পেস্ট বানিয়ে মাথার ত্বকে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষার পর শ্যাম্পু করে নিন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে দুদিন এই পদ্ধতি অনুসরণ করুন।

অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়

আমলকী

ভিটামিন সি যুক্ত আমলকী চুল পড়া বন্ধ করতে দারুণ কার্যকর। আমলকী বেটে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। আমলকী থেঁতো করে নারকেল তেলে সারা রাত ভিজিয়ে রেখে পরদিন সেই তেল চুলে ম্যাসাজ করলেও উপকার পাবেন।

পেঁয়াজের রস

চুলের গোড়া শক্ত করতে পেঁয়াজের রসের জুড়ি নেই। পেঁয়াজের রসের সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। পেঁয়াজের রসে রয়েছে বিপুল পরিমাণে অ্যান্টি-ব্যাকটেরিয়াল প্রপার্টিজ, যা স্কাল্পে ঘর বেঁধে থাকা জীবাণুদের মেরে ফেলে। ফলে স্কাল্প ইনফেকশনের সঙ্গে সঙ্গে চুল পড়ার অশঙ্কাও হ্রাস পায়।

চুল পড়া বন্ধ ও ঘন করার উপায়

মেথি

চুল পড়া আটকাতে মেথি দারুন কাজে আসে। আসলে এতে উপস্থিত বেশ কিছু উপাদান চুলের বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই তো যখনই দেখবেন চুল পড়ার হার খুব বেড়ে গেছে, তখনই অল্প করে মেথি বীজ নিয়ে এক গ্লাস পানিতে এক রাত ভিজিয়ে রাখবেন। পরদিন বীজগুলি বেটে নিয়ে একটা পেস্ট বানাবেন। সেই পেস্টটা ভাল করে মাথায় লাগিয়ে ৪০ মিনিট রেখে দিয়ে ধুয়ে নেবেন। টানা একমাস, প্রতিদিন এই মিশ্রনটি মাথায় লাগালে চুল পড়া তো কমবেই, সেই সঙ্গে মাথা ভর্তি চুলের স্বপ্নও পূরণ হবে।

মহিলাদের চুল পড়া বন্ধ করার উপায়

নিমপাতার 

ত্বক ও চুলের যত্নে নিমপাতার ব্যবহার অনেক পুরোনো। নিমে থাকে উচ্চমাত্রায় ফ্যাটি অ্যাসিড, যা মাথার ত্বকের জন্য ‍উপযুক্ত। আর মাথার ত্বক ভালো থাকলেই চুলের বৃদ্ধি ভালো হবে। যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন, তাদের জন্য এটি একটি উপকারী উপাদান। নিয়মিত নিমপাতা ব্যবহার করলে তা স্ক্যাল্প থেকে অতিরিক্ত তেল উৎপাদন বন্ধ করে। ফলে চুলের গোড়া শক্ত হবে। নারিকেল তেলের সঙ্গে নিমপাতার রস মিশিয়ে তা স্ক্যাল্প ও চুলে ব্যবহার করলে চুল লম্বা হবে দ্রুত। সেই সঙ্গে মাথার ত্বকের যেকোনো সমস্যাও হবে দূর।

মেডিকেল ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ার গুরুত্বপূর্ণ টিপস্ জানতে – ভিজিট করুন

টক দই

২ চামচ দইয়ের সঙ্গে ১ চামচ মধু এবং ১ চামচ লেবুর রস নিয়ে ভাল করে মিশিয়ে নিন। যখন দেখবেন প্রতিটি উপাদান ঠিক মতো মিশে গেছে, তখন মিশ্রনটা ভাল করে চুলে লাগিয়ে কম করে ৩০ মিনিট রেখে দিন। এর পরে চুলটা ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার করলেই দেখবেন চুল পড়ার হার কমতে শুরু করেছে।

169 thoughts on “চুল পড়া রোধে প্রাকৃতিক উপায়”

  1. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই একটা কমন বিষয় এখন। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের এবং খাবারের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য অনেক ধরনের প্রোডাক্ট ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না। চুল পড়া কমানোর ঘরোয়া উপায় এখানে দেওয়া হল। গরম তেল মালিশ করা ,পেঁয়াজের রস – বিটের রস , চুলের গোড়ায় দেয়া, গ্রিন টি মিশ্রণ দিয়ে চুল ধোয়া, আমলকী রস, নিম পাতা , পেঁয়াজের রস টক দই মধু লেবুর রস দিয়ে হেয়ার প্যাক বানিয়ে ব্যবহার করা। এবং অবশ্যই নারকেল তেল ব্যবহার করতে হবে। কুসুম গরম করে মালিশ করলে সব থেকে ভালো ফল পাওয়া যাবে। এই সব কিছু নিয়ম মত ব্যবহার করার ফলে দেখা যাবে চুল পড়া বন্ধ হয়ে যাবে এবং ছিল আরো ঘন হবে।

    Reply
  2. চুল হল মাথার সৌন্দর্য। আর একভাবে যদি বলি, তা হল পুরো দেহের সৌন্দর্য। আর এই সৌন্দর্য, উজ্জ্বলতা, ঘন কেশগুচ্ছ ও গাঢ় কালো রাখতে হলে নিম্নে বর্ণিত বিষয়গুলো আমাদের খুব প্রয়োজন।
    ১। সুস্বাস্থ্যকর খাবার গ্রহণ করা ।
    ২। নিয়ম মাফিক তেল দেয়া।
    ৩। অহেতুক চিন্তা না করা।
    আর বিশেষ ঘরোয়া কিছু উপায় আছে, যা কিনা চুলের জন্য খুবই ফলদায়ক।
    কুসুম গরম তেল, পেঁয়াজের রস, আমলকি, নিমপাতা, মেথি ও টক দই দেয়া ইত্যাদি ।

    Reply
  3. চুল পড়া সমস্যার অনেকগুলো সমাধান এখানে উল্লেখ করা হয়েছে | লেখক কে অনেক অনেক ধন্যবাদ | এগুলো সবার জন্যই অনেক প্রয়োজনীয় কারণ সবারই চুল পড়ার সমস্যা রয়েছে| ধন্যবাদ এত গুরুত্বপূর্ণ কিছু টিপস শেয়ার করার জন্য|

    Reply
    • চুল পড়া রোধে প্রাকৃতিক উপায়গুলি মূলত প্রাকৃতিক উপাদান ব্যবহার করে চুলের গোড়া মজবুত করা, চুলের বৃদ্ধিতে সহায়তা করা এবং চুলের স্বাস্থ্য রক্ষা করা এই উপাদানগুলি চুলের স্বাভাবিক পুষ্টি এবং মজবুতি বাড়াতে সাহায্য করে, যা চুল পড়া কমাতে কার্যকর হতে পারে।এই উপায়গুলো নিয়মিত ব্যবহার করলে চুল পড়া রোধে ভালো ফল পাওয়া যায়।সকলের জন্য অনেক উপকারী এই কন্টেন্ট টি।

      Reply
  4. চুল পড়ার সমস্যা এখন একটি কমন বিষয়। এই কন্টেন্টিতে
    চুল পড়ার সমস্যার বিভিন্ন সমাধান দেওয়া আছে। যা খুবই উপকারী তথ্য।

    Reply
  5. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। এখনকার মেয়েদের সাধারণ সমস্যা এই চুল পড়া।অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। প্রাকৃতিক ভাবে কিছু ঘরোয়া উপায়ে চুল পড়া কমানো সম্ভব যেমন নারকেল অথবা জলপাই তেল গরম করে মাথায় মালিশ করা,পেঁয়াজের রস, আমলকী, বিটের রস,গ্রিন টি, নিম পাতা, মেথি। চুল পড়া বন্ধ ও চুল ঘন করার জন্য নিমপাতার ব্যাবহার অনেক পুরোনো।নারিকেল তেলের সঙ্গে নিমপাতার রস মিশিয়ে তা স্ক্যাল্প ও চুলে ব্যবহার করলে চুল লম্বা হবে দ্রুত। এছাড়া ২ চামচ দইয়ের সঙ্গে ১ চামচ মধু এবং ১ চামচ লেবুর রস নিয়ে ভাল করে মিশিয়ে নিন। যখন দেখবেন প্রতিটি উপাদান ঠিক মতো মিশে গেছে, তখন মিশ্রনটা ভাল করে চুলে লাগিয়ে কম করে ৩০ মিনিট রেখে দিন। এর পরে চুলটা ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার করলেই দেখবেন চুল পড়ার হার কমতে শুরু করেছে। এভাবে চুলের যত্ন নিলে চুল পড়া কমবে এবং চুল ঘন ও মজবুত হবে। দারুন একটি কন্টেন্ট এখান থেকে আমরা অনেক উপকারী তথ্য পেয়েছি।

    Reply
  6. চুল পড়া সমস্যা কম বেশি সবারই থাকে। বেশিরভাগ মেয়েরা চুল পড়া সমস্যায় ভুগছে ।এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য কিছু ঘরোয়া উপায় রয়েছে সেগুলো চুলে ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে। ঘরোয়া উপায়ে কি‌ কি ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে তা কনটেন্ট টিতে ভালো ভাবে বোঝানো হয়েছে।

    Reply
  7. বর্তমানে ছেলে মেয়ে সবারই চুল পড়ার সমস্যা দেখা যায়। অস্বাস্থ্যকর জীবনযাপন,চুলের নিয়মিত যত্ন না নেওয়া,কেমিক্যাল জাতীয় পন্য ব্যাবহার এর কারনে চুল পড়া অত্যাধিক ভাবে বৃদ্ধি পেয়েছে।এজন্য প্রয়োজন চুলের পরিপূর্ন যত্ন।কিভাবে ঘরোয়া পদ্বতিতে চুল পড়ার সমস্যা সমাধান করা যায় সেজন্য নানান ধরনের উপায় ব্যাখ্যা করা হয়েছে কন্টেন্টটিতে।আশা করি এই কন্টেন্টটি অনুসরন করলে সহজেই চুল পড়ার সমস্যা সমাধান হবে।

    Reply
  8. আহা! চুল পড়ার কন্টেন্টি দেখার সাথে সাথে আমার শৈশব এর কথা মনে পড়ে গেল।চুল শক্ত, কালো এবং মজবুত করার জন্য আম্মা ঘরোয়াভাবে অনেক কিছু করতেন। তার মধ্যে উল্লেখযোগ্য ছিল মেথি বাটা মাসে কমপক্ষে ২/৩ বার দিতেন।ঘরে নিজ হাতে নারকেল তেল বানাতেন আমাদের জন্য।আমলকীর তেলটা ও ছিল। সব মিলিয়ে মাশাআল্লাহ এখনো আমাদের চুলগুলো অনেক লম্বা ও ভালো আছে।হয়তো অনেকের পার্লারে যাওয়ার সামথ্য নেই কিন্তু আপনি চাইলে স্বল্প খরচে ঘরোয়া টিপস্গুলো অনুসরণ করতে পারেন।ধন্যবাদ চুলের মতো গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে কন্টেন্টি উপস্থাপন করার জন্য।

    Reply
  9. চুল ঝরে পড়া ছেলে মেয়ে উভয়ের জন্যই একটা স্বাভাবিক ব্যাপার,ঘরের বাইরে কিংবা ভিতরে বিভিন্ন কাজের দরুন যখন নিজেদের চুলের যত্ন নিতে অপারগ হই তখনই চুলের নানাবিধ সমস্যা তৈরি হয়,আদিকাল থেকে প্রাকৃতিক নিয়মে চুলের বিভিন্ন সমস্যা সমাধানে মেথি,আমলকী,নিমপাতা, অ্যালোভেরা, টকদই কার্যকরী ভূমিকা পালন করে থাকে,,তাই সুযোগ পেলেই কেমিক্যাল নয় বরং প্রাকৃতিক উপায়ে চুল পড়ার সমস্যার সমাধান করা উচিত।

    Reply
  10. প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধের এতগুলি কার্যকরী টিপস একত্রে পাওয়া সত্যিই দুর্লভ। বাজারের কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ঘরোয়া উপাদান ব্যবহার করার পরামর্শটি খুবই সময়োপযোগী। বিশেষ করে নারিকেল তেল, পেঁয়াজের রস, বিটের রস, গ্রিন টি এবং আমলকীর ব্যবহার নিয়ে তথ্যগুলো অনেক উপকারী। এই টিপসগুলো অনুসরণ করলে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

    Reply
  11. চুল পরার সমস্যা একটি সাধারণ সমস্যা যা অনেকের অভিজ্ঞতার সাথে মিলে। এটির পেছনে অনেক কারণ থাকতে পারে, যেমন অপুষ্টি, পরিবর্তিত পরিবেশ, কেমিক্যাল পণ্য ব্যবহার, মেডিকেশন, রোগ, পরিমার্জিত পরিচ্ছন্নতা সংক্রান্ত সমস্যা, ইত্যাদি |উপরের কন্টেন্টে এর সমাধানের অনের প্রাকৃতিক উপায় বলা হয়েছে |আশা করি এই উপায় গুলি অনুসরন করলে সহজেই চুল পড়ার সমস্যা সমাধান হবে।ধন্যবাদ চুল পড়ার সমস্যার মতো গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনার জন্য।

    Reply
  12. আজকাল চুল পড়া একটি কমন সমস্যা। পুরুষ, নারী উভয়েরি অতিরিক্ত চুল পরছে। এই চুল পড়া নিয়ে খুব চিন্তায় ছিলাম, দোকান থেকে এক এক প্রডাক্ট ব্যবহার করেও কোনো সুফল পাইনি। ধন্যবাদ লেখককে এতো ভালো টিপস্ দেওয়ার জন্য। সম্পুর্ন ঘরোয়া সব উপকরন, তাই বাজেট ও পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে কেনো চিন্তা নেই।

    Reply
  13. মাশাআল্লাহ,চমৎকার একটি কন্টেন্ট।
    বর্তমান সময়ে মেয়েদের চুল পড়ার সমস্যা টা ভয়াবহ আকারে বেড়েছে। কিন্তু এর জন্য সঠিক উপায় না জানার কারণে অনেক বিড়ম্বনার শিকার হতে হয়।তাই কন্টেন্টটির মাধ্যমে খুব ভালোভাবে প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধের করনীয় দিক গুলো জানার সুযোগ হলো। প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধ করতে পারা নি:সন্দেহে উপকারী।

    লেখককে অসংখ্য ধন্যবাদ এত উপকারী একটি কন্টেন্ট লিখার জন্য

    Reply
    • চুল নারির সুন্দর্য তাই মাথা ভর্ত চুল সবারি কম্য তাই প্রথম ধপে বলা হয়েছে বাজারের কোনো ক্যামিকেল ব্যাবহার না করে ঘরোয়া ভাবে চুল পরা বন্দো করতে এই টিপ্স গুলো ব্যাবহার করা উচিত। লেখকেক এই কনন্টের টিপ্স গুলো আমাদের আনেক কাজে আসবে শেষে ধাপে বলা টক দইয়ের কথা আসলে টক দইয়ের কোনো তুলনা হয় না এই টিপ্স গুলো দেয়ার জন্য লেখককে আনেক ধন্যবাদ।

      Reply
  14. নারীর অর্ধেক সৌন্দর্য্য প্রকাশ পায় তার বেণীমাখা চুলে। কিন্তু চুল পড়া প্রত্যেক নারীর একটি কমন সমস্যা। চুল পড়ে না এমন নারী খুঁজে পাওয়া এখন অনেক মুশকিল। তাই আমি এই কনটেন্টি লেখককে অনেক ধন্যবাদ জানাই, কারণ তিনি নারীদের চুলের কথা বিবেচনা করে চুল পড়া রোধ করার জন্য অনেকগুলো ট্রিপস দিয়েছেন। যা আমাদের জন্য অনেক কল্যাণ বয়ে আনবে আমি মনে করি ইনশাআল্লাহ।

    Reply
  15. চুল পড়া একটি বিরাট সমস্যা এ সমস্যা সমাধানে উপরোক্ত কন্টেন্টটি বিশাল ভূমিকা পালন করতে পারে বলে আমার মনে হয়। উপরোক্ত কন্টেন্টটির টিপস মেনে চললে চুল পড়া বন্ধ হবে ইনশাআল্লাহ। লেখককে অসংখ্য ধন্যবাদ আমি ও কিছু দিন যাবত এই সমস্যায় আক্রান্ত। নারী পুরুষ উভয়ের ক্ষেত্রেই এটা কার্যকর বলে আমি মনে করি।

    Reply
  16. অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করা উচিত ঘরোয়া উপাদান। হাতের কাছে থাকা এমন অনেক কিছু আছে যা আমাদের চুলের যত্নে অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। চুল পড়া রোধ, নতুন চুল গজানো, চুলের অকাল পক্কতা, চুল ঘন, চুলের কমলতা এবং চুলের বৃদ্ধিতে এই প্রাকৃতিক ঘরোয়া উপাদান ব্যবহার বিশেষভাবে কার্যকরী। পেঁয়াজের রস, নিম পাতা, বিটের রস, মেহেদী পাতা আমলকি, মেথি, খাঁটি নারিকেল তেল, লেবুর রস,গ্রিন টি ইত্যাদি চুলের যত্নে ব্যবহৃত হয় যা আমরা এ কনটেন্ট থেকে জানতে পারি। এই টিপস গুলো মেনে চললে চুল পড়া কে বিদায় দেয়া যাবে ইনশাআল্লাহ।

    Reply
  17. এখনকার মেয়েদের সাধারণ সমস্যা এই চুল পড়া।অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। যাদের চুল পড়ে এই কনটেন্ট টি পড়ে তাদের অনেক উপকার হবে ইনশাআল্লাহ। ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  18. বর্তমান সময়ে চুল পরাটা নারি-পুরুষ উভয়ের জন্যই বড় একটা সমস্যা। চুল পড়া রোধে বাজারে যে সব পণ্য পাওয়া যায় তার অধিকাংশই কেমিক্যাল যুক্ত। যা চুলের উপকারের চেয়েও বেশি ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। এই কন্টেণ্টে চুল পড়া রোধ ও চুল গজানোর খুবই কার্যকরি কিছু ঘরোয়া উপাদান উল্লেখ করা হয়েছে যা সবার উপকারে আসবে আশা করা যায়।

    Reply
  19. চুল পড়া রোধে এই কন্টেন্টটি খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  20. বর্তমান সময়ে চুল পড়া একটি নিত্যদিনের সমস্যা। কম বেশি সবাই এখন এ সমস্যায় ভুগছে। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও এর সমাধান পাচ্ছেন না অনেকে।বাজার থেকে কেমিক্যাল যুক্ত পন্য না কিনে ঘরোয়া পদ্ধতিতে চুলের নিয়মিত যত্ন নিলে চুল পড়া রোধ এবং চুলের বিভিন্ন সমস্যা থেকে পরিত্রান পাওয়া সম্ভব৷এই কন্টেন্ট টি আমার জন্য দরকারি ছিল।ধন্যবাদ লেখককে এই ধরনের কন্টেন্ট শেয়ার করার জন্য। চুলের বৃদ্ধিতে এই প্রাকৃতিক ঘরোয়া উপাদান ব্যবহার বিশেষভাবে কার্যকরী ভুমিকা পালন করে।

    Reply
  21. মানুষের সৌন্দর্য বৃদ্ধিকারক অন্যতম একটি দৈহিক অংশ হচ্ছে চুল । কিন্তু আজকাল প্রায় সবাই চুল পড়া সমস্যায় ভুগছেন । যার কারণ হলো আমাদের দৈনন্দিন অস্বাস্থ্যকর জীবন ধারা ও প্রকৃতির দূষণ। ফলে আমরা এই সমস্যা রোধে নানা ধরনের ক্যামিকেল মিশ্রিত দ্রব্য ব্যবহারে অভ্যস্ত হয়ে যাচ্ছি কিন্তু এতেও এই সমস্যা থেকে মুক্তি মিলছে না ।এতে আমরা আরো নিজের ক্ষতি করছি । তাই আমাদের উচিত যতটা সম্ভব প্রাকৃতিক উপায়ে এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়ার চেষ্টা করা । প্রাকৃতিক নানা উপায় অবলম্বনে যেমন সুফল পাওয়া যায় তেমনি দৈহিক ও আর্থিক ক্ষতি থেকেও রক্ষা পাওয়া যায় । উপরে উল্লিখিত প্রাকৃতিক উপায়গুলো অনেকটাই ফলপ্রসূ ।তাই আমাদের উচিত প্রাকৃতিক উপায় অবলম্বন করে চুল পড়া সমস্যা রোধে করা।

    Reply
  22. বর্তমানে আমরা কম বেশি সবাই চুল পড়ার সমস্যায় ভুগি।পরিবেশ দূষণ, অস্বাস্থ্যকর কর খাবার, চিন্তা টেনশন ইত্যাদি করানে চুল পড়া আরও বেড়ে যায়। কিন্তু এর জন্য বাজার এর কেমিক্যাল দেয়া প্রোডাক্ট এর চেয়ে পোস্টে উল্লেখিত ঘরোয়া উপায় গুলো অনেক বেশি কার্যকর। যেমন – গরম তেল মালিশ,পেঁয়াজের রস,লেবুর রস,নিমপাতা, মধু,মেথি, টকদই ইত্যাদি নিয়ম করে মাখলে এ সমস্যার সমাধান ইনশাআল্লাহ পাওয়া যাবে। পোস্টটি আমার জন্য খুবই দরকারি ছিল।

    Reply
  23. বর্তমান সময়ে চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা যাচ্ছে। এর থেকে পরিত্রাণ পেতে অনেকেই বেছে নেন বাহির থেকে কেনা কেমিক্যাল মেশানো বিভিন্ন পণ্য, যা ত্বকের জন্য ক্ষতিকারক এবং পাশাপাশি ব্যয়বহুল।
    বলা হয় রান্নাঘরেই রয়েছে শরীরের সর্ব রোগের সমাধান। তেমনভাবে চুল পড়া রোধের জন্যও রয়েছে ঘরোয়া বিভিন্ন উপায়; যা কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই চুল পড়া রোধ করবে।
    হাতের কাছের বিভিন্ন উপায়, যেমন : পেঁয়াজ, আমলকি, নিমপাতা,নারিকেল তেল,মেথি ইত্যাদি ব্যবহার করেই চুল পড়া রোধ করা সম্ভব।
    এই আর্টিকেলে লেখক খুব সুন্দর ভাবে ঘরোয়া উপায়ে চুল পড়া রোধ করার বিভিন্ন উপায় ও তা ব্যবহারের নিয়ম বিশ্লেষণ করেছেন।

    Reply
  24. চুল পড়া সমস্যা কম বেশি সবারই থাকে।পরিবেশ দূষণ, অস্বাস্থ্যকর কর খাবার, চিন্তা টেনশন ইত্যাদি করানে চুল পড়া আরও বেড়ে যায়। প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধ করতে পারা নি:সন্দেহে উপকারী।
    ধন্যবাদ লেখক কে ।

    Reply
  25. চুল পড়ার সমস্যা আমাদের মধ্যে অনেকেরই দেখা দেয়, যা অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে বাড়ছে। বাজারের কেমিক্যালযুক্ত পণ্যের পরিবর্তে ঘরোয়া উপাদান ব্যবহার করে চুল পড়া রোধ করা যেতে পারে। গরম তেল মালিশ, পেঁয়াজের রস, এবং বিটের রসের মতো ঘরোয়া উপায়গুলি চুলের গোড়া মজবুত করতে এবং চুল পড়া কমাতে কার্যকর। নিয়মিত সঠিক পরিচর্যা করলে চুল পড়ার সমস্যা সমাধান সম্ভব।

    Reply
  26. চুল পড়া একটি কমন বিষয়। নারী-পুরুষ উভয়েরই চুল পড়ে যায়। এর জন্য দায়ী অসুস্থ পরিবেশ ও বিভিন্ন বাজারজাত ক্রিমিকাল যুক্ত দ্রব্য ব্যবহার করা। এছাড়া অধিক চিন্তা করলেও চুল ঝরে যায়। আমাদের এই চুল ঝরা রোধ করতে হলে বাহিরের কেমিক্যাল যুক্ত দ্রব্য ব্যবহার না করে ঘরোয়া উপায় কিছু টিপস ফলো করা, যেমনঃআমলকি,নিম পাতা, মেথি, পেঁয়াজের রস ইত্যাদি ব্যবহার করে চুল পড়া রোধ করতে পারি ইনশাল্লাহ।

    Reply
  27. চুল পড়া একটি কমন বিষয়। নারী-পুরুষ উভয়েরই চুল পড়ে যায়। এর জন্য দায়ী অসুস্থ পরিবেশ ও বিভিন্ন বাজারজাত ক্রিমিকাল যুক্ত দ্রব্য ব্যবহার করা। এছাড়া অধিক চিন্তা করলেও চুল ঝরে যায়। আমাদের এই চুল ঝরা রোধ করতে হলে বাহিরের কেমিক্যাল যুক্ত দ্রব্য ব্যবহার না করে ঘরোয়া উপায় কিছু টিপস ফলো করা, যেমন,আমলকি,নিম পাতা, মেথি, পেঁয়াজের রস ইত্যাদি ব্যবহার করে চুল পড়া রোধ করতে পারি ইনশাল্লাহ।

    Reply
  28. চুল পড়া একটি কমন বিষয়। নারী-পুরুষ উভয়েরই চুল পড়ে যায়। এর জন্য দায়ী অসুস্থ পরিবেশ ও বিভিন্ন বাজারজাত ক্রিমিকাল যুক্ত দ্রব্য ব্যবহার করা। এছাড়া অধিক চিন্তা করলেও চুল ঝরে যায়। আমাদের এই চুল ঝরা রোধ করতে হলে বাহিরের কেমিক্যাল যুক্ত দ্রব্য ব্যবহার না করে ঘরোয়া উপায় কিছু টিপস ফলো করা, যেমন,আমলকি,নিম পাতা, মেথি, পেঁয়াজের রস ইত্যাদি ব্যবহার করতে পারি।

    Reply
  29. চুল পড়ার বিষয়টি সাধারণত আমাদের দৈনন্দিন জীবনযাপনের সঙ্গে জড়িত। রাত জাগা, দুশ্চিন্তাগ্রস্ত থাকা এবং হতাশাজনক জীবন যাপন করা চুল পড়ার অন্যতম কারণ।পুষ্টির ঘাটতির কারণে চুল পড়ে।চুল পড়া দেখা দিলে আমরা ছুটতে থাকি বাজারে কেমিক্যালযুক্ত বিভিন্ন পণ্যের দিকে।কিন্তু আমাদের হাতের নাগালে যে এত প্রাকৃতিক উপাদান রয়েছে তা আমরা কোনদিনও ভেবে দেখি না।চুল পড়ার অনেক প্রাকৃতিক ঘরোয়া উপকরণ এই কন্টেনটিতে লেখক খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আমরা যদি এসব প্রাকৃতিক উপায় অবলম্বন করি চুল পড়া অনেকাংশ রোধ করতে পারব।

    Reply
  30. চুল পড়া এখন সবচেয়ে বড় সমস্যা। বর্তমানে সবাই কম বেশি চুল পড়ে। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে চুল অতিরিক্ত পড়ে। কোনো কিছু দিয়ে চুল পড়া কমানো সম্ভব হচ্ছে না। বাজারের কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট ব্যবহার না করে ঘরোয়া উপাদান ব্যবহার করা। ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যা সমাধান করা সম্ভব।রূপচর্চা-বিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে চুল পড়া কমানোর ঘরোয়া উপায় এখানে দেওয়া হল। গরম তেল মালিশ করা, বিটের রস, পিঁয়াজের রস,গ্ৰীন টি,আমলকী,নিম পাতা,মেথি,টক দই ব্যবহার করতে পারেন। এগুলি ব্যবহার এবং নিয়ম কানুন মেনে চলতে পারলে চুল পড়া রোধ হবে।

    Reply
  31. চুল পড়া কমন একটি সমস্যা হয়ে দাড়িয়েছে। বাজারের নতুন ভেজাল কেমিক্যালযুক্ত তেল থেকে শুরু করে শ্যাম্পুসহ আরো অনেক কিছু ব্যবহারের জন্য এরকম সমস্যা আরো বেশি হয়।
    আমরা একটু চেষ্টা করলেই আমাদের চুলকে আরো অনেক ভালো রাখতে পারি।। কন্টেন্টি আসলেই অনেক বেশি উপকারি আমাদের জন্য।

    Reply
  32. চুল মানব দেহের এক অবিচ্ছদ্য অঙ্গ ৷ মানুষের স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য রয়েছে এর অনেক উপকারিতা ৷ ” একথা সহজেই অনুমেয় যত মূল্যবান জিনিস তার নিরাপত্তা বেষ্টনী ততো বেশি ৷ মহান স্রষ্টা চুল সহ মোট ৫টি (কোষ) স্থর বেষ্টনি দিয়ে রেখেছে আমাদের ব্রেন (কোষ) কে ৷
    চুল আমাদের সূর্যের অতি বেগুনি রশ্নি থেকে মাথা কে রষ্কা করে উচ্চ এবং ঠান্ডা তাপ থেকেও রষ্কা করে ৷ চুল অবাল বৄদ্ধ বনিতা সর্বোপবি সর্ব বয়সের সকল মানবের জন্য সৌন্দর্য বৄদ্বির অন্যতম নিয়ামক ৷
    প্রযুক্তির এই যুগের এখনো সম্পুর্ণ চুল পড়া নির্মূল করনে বিঞ্জান ব্যর্থ৷ সুধুমাত্র কিছু কারন নির্ণয় করতে সক্কম হয়েছে৷ যেমন _ উদ্বেগ . মানুষিক চাপ . দূষন এবং সূর্যের এক্সপোজার ঋতুগত কারন ও মাথার ত্বকে ছত্রাকের সংক্রমন ইত্যাদি ৷
    চিন সহ বিশ্বের উন্নত দেশ ক্যমিকেল কে গুডবাই দিয়ে নিয়ন্ত্রিত প্রাকৃতিক তেষজ পন্য ব্যবহার করছে ৷ আমরাও যদি উল্লখিত প্রাকৃতিক উপায়ে চুলের যত্ন নিতে পারি তাহলে আমরা উপকৄত হবো৷

    Reply
  33. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা অনেক বেরে গিয়েছে। চুল পড়া বন্ধ করার জন্য অনেক ধরনের কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট ব্যবহার করে আরো হিতে বিপরীত হচ্ছে।তাই প্রকৃতিক ভাবেই চুলের যত্ন নেয়া উচিৎ।আর কিভাবে করবো তা এই কনটেন্টিতে খুব সুন্দর ভাবে বুঝানো আছে। তথ্যগুলো অনেক উপকারী। এই টিপসগুলো অনুসরণ করলে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

    Reply
  34. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই একটা কমন বিষয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে চুল অতিরিক্ত পড়ে। কোনো কিছু দিয়ে চুল পড়া কমানো সম্ভব হচ্ছে না। আমাদের এই চুল ঝরা রোধ করতে হলে বাহিরের কেমিক্যাল যুক্ত দ্রব্য ব্যবহার না করে ঘরোয়া উপায় কিছু টিপস ফলো করা, যেমনঃআমলকি,নিম পাতা, মেথি, পেঁয়াজের রস ইত্যাদি ব্যবহার করে চুল পড়া রোধ করতে পারি ইনশাল্লা

    Reply
  35. আমাদের দৈনন্দিন জীবনে সমস্যাদের মধ্যে একটি জটিল অধ্যায় হচ্ছে চুল পড়া।একজন ব্যক্তির সৌন্দর্যের প্রধান মাধ্যম হচ্ছে চুল। এই চুল পড়া রোধের জন্য আমরা অনেক উপায়ই অবলম্বন করে থাকি । তার মধ্যে আমলকি মেথি এমনকি নিম পাতার রস চুলের জন্য খুবই উপকারী, নিম পাতার রস আমাদের চুল পড়া রোধ করে, ঠিক তেমনি এটি আমাদের চুলকে দ্রুত লম্বা করতে সাহায্য করে। তাই আমরা কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট ব্যবহার কে ছেড়ে দিয়ে প্রাকৃতিক উপায়ে চুলকে সুস্থ, সুন্দর এবং ভালো রাখতে পারি।

    Reply
  36. আধুনিক বিশ্বে বর্তমানে চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দিচ্ছে। আর এর পিছনে একটাই কারন সেটা হলো অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণ। আর এটার কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে প্রতিটি মেয়ের, ইভেন ছেলেরাও এর বাইরে নয়। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। ধন্যবাদ লেখককে এমন একটা ইম্পর্ট্যান্ট টপিক আমাদের সামনে তুলে ধরার জন্য। এই আর্টিকেলটাতে রয়েছে কিভাবে ঘরোয়াভাবে চুলের যত্ন নিতে হয়।

    Reply
  37. দীর্ঘদিন কেমিক্যাল যুক্ত খাবার ও পন্য ব্যবহারের ফলে চুলের ও ত্বকের যে ক্ষতি হয় তা শুধুমাত্র প্রাকৃতিক উপাদান ও ঘরোয়া উপায়েই সমাধান করা সম্ভব। কন্টেন্টে ১১ টি প্রাকৃতিক উপাদান ও তা ব্যবহার করার পদ্ধতি সম্পর্কে খুব সহজ ভাবে আলোচনা করা হয়েছে। যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন তাদের জন্য খুবই উপকারী একটি কন্টেন্ট।

    Reply
  38. Many solutions for hair loss problems are mentioned here Many thanks to the author These are very necessary for everyone because everyone has the problem of hair loss Thanks for sharing such important tips.

    Reply
  39. বর্তমান সময়ে চুল পড়া খুবই কমন একটা বিষয়, ছেলে মেয়ে সবারই কম বেশি চুল পড়ে, বিশেষ করে মেয়েরা এই সমস্যার সম্মুখীন বেশি হয়, এই কনটেন্টিতে চুল পড়া কমানোর খুবই গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করা হয়েছে, যা সম্পূর্ণ রূপে ঘরোয়া উপাদান, একদম কেমিক্যাল মুক্ত, যার ফলে কার্যকরী ও বেশি, কোন সাইড ইফেক্ট নেই, আশা করি এই কন্টেন্টটি পড়ে সবাই উপকৃত হবে।

    Reply
  40. চুল পড়া সমস্যা কম বেশি সবারই থাকে। এ সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য কিছু ঘরোয়া উপায় রয়েছে সেগুলো চুলে ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে। এ কন্টেন্টে ১১ টি প্রাকৃতিক উপাদান ও তা ব্যবহার করার পদ্ধতি সম্পর্কে খুব সহজ ভাবে আলোচনা করা হয়েছে। যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন তাদের জন্য খুবই উপকারী একটি কন্টেন্ট।

    Reply
  41. চুল পরায় ভুগেন নি এমন মানুষ খুজে পাওয়া যায় না। এখন অস্বাস্থ্যকর পরিবেশ, অস্বাস্থ্যকর পানি,ফরমালিন যুক্ত খাবার এবং ভিটামিন এর অভাবে
    প্রায় প্রতি ঘরে ঘরে চুল পরায় ভুগছেন।চুল পরা রোধে প্রাকৃতিক উপাদান দিয়ে ঘরোয়া পদ্ধতিতে কিছু টিপস অনুসরন করতে পারেন। এই কন্টেন্ট এ লেখক চুল পরা রোধে ১১টি টিপস দিয়েছেন। যা আপনার চুল পরা রোধে সহায়ক ভূমিকা পালন করতে পারে। যারা চুল পরায় ভুগছেন তাদের জন্য এই কন্টেন্ট টি।

    Reply
  42. চুল নারীর সৌন্দর্য বৃদ্ধি করে।চুল পড়ার সমস্যা ৯৮% মানুষের আছে।চুল পড়া নিয়ে আমাদের চিন্তার শেষ নেই।ঘরোয়া উপায়ে বা প্রাকৃতিক উপায়ে চুল পড়ার সমাধান করলে এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া থাকবে না।ঘরোয়া উপায়া চুল পড়ার কিছু টিপস এখানে দেওয়া আছে।এগুলো পড়লে অবশ্যই উপকৃত হবেন আশাকরি।

    Reply
  43. চুল পড়া একটা কমন সমস্যা। আমি বেশ কয়েক বছর ধরে এই সমস্যার ভুক্তভোগী। এই কনটেন্ট এর মাধ্যমে অনেক উপাদান সম্পর্কে জানলাম যা চুলের জন্য উপকারী। আমি নিজেই অনেক উপকৃত হলাম কনটেন্ট এর মাধ্যমে। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কনটেন্ট লেখার জন্য।

    Reply
  44. আমাদের মেয়েদের জন্য চুল খুবই শখের জিনিস। চুল ভালো রাখার জন্য আমরা কত কেমিক্যাল জাতীয় তেল শ্যাম্পু ব্যবহার করি। কিন্তু এসব প্রাকৃতিক জিনিসই সবচেয়ে উপকারী আমাদের চুলের জন্য। লেখাটি পড়ে খুব উপকার হলো, ধন্যবাদ।

    Reply
  45. চুল পড়া বর্তমানে একটা কমন সমস্যা। এই কন্টেন্টে লেখক চুল পড়া বন্ধের জন্য প্রাকৃতিক কিছু উপায় সম্পর্কে আলোচনা করেছেন। কন্টেন্টি আমার জন্য অনেক উপকারী ছিল। ধন্যবাদ লেখককে এত সুন্দর কন্টেন্ট নিয়ে আলোচনা করার জন্য।

    Reply
  46. বর্তমানে নারী এবং পুরুষ উভয়ের কমন সমস্যা চুল পড়া। চুল পড়া রোগে আক্রান্ত বা ভুক্তভোগীর সংখ্যা খুব কমই বলা যেতে পারে। প্রায় প্রতিটি মানুষেরই অভিযোগ প্রতিনিয়ত চুল পড়ে যাচ্ছে। বাজারের অনেক কেমিক্যাল যুক্ত তেল ব্যবহার করেও কোন উপকার হচ্ছে না। আমি নিজেও বাজারের এমন কোন তেল মনে হয় আর বাদ নেই যেটা ইউজ করা হয়নি। কিন্তু কোন উপকারই পাচ্ছিনা। কনটেন্ট রাইটারকে অনেক ধন্যবাদ এত উপকারী একটা পোস্ট করার জন্য। আমি নিজে এই উপাদান গুলো ব্যবহার করব এবং সবাইকে বলব এই উপাদানগুলো ব্যবহার করার জন্য। কারণ এটি সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতি কোন কেমিক্যালের ব্যবহার নাই। আশা করি এতে আমরা একটি ভালো ফল পাবো। ধন্যবাদ কন্টেন্ট রাইটার কে।

    Reply
  47. আমার অনেকদিন থেকেই অনেক অনেক চুল পড়ছে। আর চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। কিভাবে চুল পড়ার সমস্যা কমানো যায় সেটা খুব ভালভাবেই এখানে দেওয়া আছে।এই কন্টেনটি সবার খুব উপকারে দিবে। ধন্যবাদ লেখককে।

    Reply
  48. চুল পড়া সমস্যা কম বেশি সবারই থাকে। বেশিরভাগ মেয়েরা চুল পড়া সমস্যায় ভুগছে। চুল পড়া বন্ধ হওয়ার উপায় কনটেন্টটিতে ভালো ভাবে বোঝানো হয়েছে।ধন্যবাদ লেখককে।

    Reply
  49. চুল পড়া কমবেশি সব মেয়েদের একটা কমন সমস্যা,যা প্রতিরোধ করার জন্য ঘরোয়া কিছু উপায় প্রাকৃতিক উপায়ে নিজেদের চুলের যত্ন করতে পারি,এটাতে আমাদের চুলের জন্য আরও ভালো হবে,কোন ও কেমিক্যাল উপাদান আমাদের চুলকে নস্ট করে দিবে,এতে চুল আরও রুক্ষ হয়ে যাবে,তাই ঘরোয়া কিছু উপায়ে যেমন মেহেদী পাতার রস,নিমপাতা,এলোভেরা,গ্রিন টি,মেথির পানি,আমলকী এসব বিভিন্ন ভাবে চুলে প্রদাম করলে চুল উজ্জ্বল ও সুন্দর হয়ে উঠবে

    Reply
  50. মেয়েদের শরীরের মধ্যে অন্যতম সৌন্দর্য বৃদ্ধির মাধ্যম হচ্ছে চুল।এখনকার সময় চুল ঝরে যাওয়া যেনো সব মেয়ে স্বাভাবিক একটা সমস্যা। চুলের যত্নে প্রাকৃতিক উপাদান হচ্ছে সবথেকে নিরাপদ আশ্রয়। কনটেন্ট টির মধ্যে সব গুলোই প্রাকৃতিক উপাদানের কথা বলা হয়েছে। তার মধ্যে থেকে মেথি ও আমলকী যা বহু আগে থেকে চুলের যত্নে ব্যবহার হয়ে আসসে।আমি নিজেও নতুন করে চুলের যত্নে প্রতি আরো দায়িত্বশীল হলাম এটা পড়ার মাধ্যমে।এমন উপকারী কনটেন্ট আরো চাই।

    Reply
    • চুল পড়া কমবেশি সব মেয়েদের একটা কমন সমস্যা,যা প্রতিরোধ করার জন্য ঘরোয়া কিছু উপায় প্রাকৃতিক উপায়ে নিজেদের চুলের যত্ন করতে পারি,এটাতে আমাদের চুলের জন্য আরও ভালো হবে,কোন ও কেমিক্যাল উপাদান আমাদের চুলকে নস্ট করে দিবে,এতে চুল আরও রুক্ষ হয়ে যাবে,তাই ঘরোয়া কিছু উপায়ে যেমন মেহেদী পাতার রস,নিমপাতা,এলোভেরা,গ্রিন টি,মেথির পানি,আমলকী এসব বিভিন্ন ভাবে চুলে প্রদাম করলে চুল উজ্জ্বল ও সুন্দর হয়ে উঠবে।ধন্যবাদ লেখককে এত সুন্দর কন্টেন্ট নিয়ে আলোচনা করার জন্য।

      Reply

      Reply
  51. চুল পড়া সমস্যার অনেকগুলো সমাধান এখানে উল্লেখ করা হয়েছে।লেখক কে অনেক অনেক ধন্যবাদ। এগুলো সবার জন্যই অনেক প্রয়োজনীয় কারণ সবারই চুল পড়ার সমস্যা রয়েছে। ধন্যবাদ এত গুরুত্বপূর্ণ কিছু টিপস শেয়ার করার জন্য।

    Reply
  52. অস্বাস্থ্যকর জীবনযাপন,চুলের নিয়মিত যত্ন না নেওয়া,কেমিক্যাল জাতীয় পন্য ব্যাবহার এর কারনে চুল পড়া অত্যাধিক ভাবে বৃদ্ধি পেয়েছে।চুলের যত্নে প্রাকৃতিক উপাদান হচ্ছে সবথেকে নিরাপদ আশ্রয়। কনটেন্ট টির মধ্যে সব গুলোই প্রাকৃতিক উপাদানের কথা বলা হয়েছে। তার মধ্যে থেকে মেথি ও আমলকী যা বহু আগে থেকে চুলের যত্নে ব্যবহার হয়ে আসসে।চুল পড়া বন্ধ হওয়ার উপায় কনটেন্টটিতে ভালো ভাবে বোঝানো হয়েছে।ধন্যবাদ লেখককে।

    Reply
  53. মানুষের সৌন্দর্যের একটি রহস্য হচ্ছে চুল।মাথায় চুল আল্লাহ পাকের এক বিশেষ নেয়ামত।চুল মানুষের চেহারার আকর্ষণ সৃষ্টি করে। চুল পড়ার সমস্যা কমবেশি সবারই দেখা দেয়।ভেজাল খাবার, অস্বাস্হ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুলের সমস্যা দেখা যাচ্ছে। চুলের যত্নে ও সুন্দর চুলের জন্য যে শুধু ব্যয়বহুল প্রোডাক্টস ব্যবহার করতে হবে এমন নয়,ঘরোয়া উপায়ের ও সঠিক চুলের যত্ন নেওয়া যাই।তাই চুলের বৃদ্ধিওস্বাস্থ্যের জন্য ভিটামিন এবং পুষ্টিকর খাবার খেতে হবে পাশাপাশি কৃএিম উপাদান না ব্যবহার করে,প্রাকৃতিক বা ঘরোয়া উপায়ের সঠিকভাবে পরিচর্যা করলে চুলের সমস্যা সমাধান সম্ভব।

    Reply
  54. বর্তমান সময়ে চুল পড়া একটি সাধারন সমস্যা যা আমরা সবাই কম বেশি ভুক্তভোগী। অস্বাস্থ্যকর জীবন যাপন, দূষন, আত্যাধিক চিন্তা, নিয়তিম ঘুম না হওয়া, ভিটামিনের অভাব এগুলোই চুল পড়ার প্রধান কারন।চুল পড়া চিকিৎসায় প্রাকৃতিক উপকরণ অধিক উপযোগী এবং নিরাপদ।এখানে বিভিন্ন ধরনের প্রাকৃতিক উপদান এবং তার ব্যবহার সম্পর্কে আলোচনা করা হয়েছে যা চুল পড়া রোধে উপকারী, যার মধ্যে পিয়াজের রস, আমলকি, নিম পাতা, টক দই,বিট এবং গ্রিনটি অন্যতম। নিয়মিত এইগুলোর দুইটি বা তিনটির ব্যবহার আশানুরুপ ফলাফল বয়ে আনবে ইনশাআল্লাহ্‌। সর্বপরি চিন্তা মুক্ত ও নিয়ন্ত্রিত জীবন যাপন করা যা চুলের স্বাস্থ্য সুস্থ্য রাখতে ভূমিকা পালন করে।

    Reply
  55. Hairfall is one of the burning problem for every single woman.
    The products that we buy from market is full of chemical so we should avoid them and follow the techniques those are mentioned in the article.

    Reply
  56. আসসালামু আলাইকুম,
    বর্তমানে অসাস্থ্যকর পরিবেশ এবং নানাবিধ দূষণের কারণে চুল ঝরে পড়া একটি মামুলি ব্যাপার হয়ে দাড়িয়েছে।আরও কষ্টের বিষয় হচ্ছে মানুষ চুল পড়া রোধে ব্যাবহার করছে বিভিন্ন রকম কেমিক্যালযুক্ত পন্য। যা মানুষের জন্য ক্ষতি বয়ে আনে।আমাদের চারপাশে নানারকম প্রাকৃতিক উপাদান রয়েছে যা চুল এবং সাস্থ্যের জন্য খুবই উপকারী।লেখকের এই কন্টেন্টটিতে প্রাকৃতিক উপাদান দিয়ে চুলের যত্ন সুন্দর ভাবে উল্লেখিত হয়েছে।যা মানুষের জন্য খুবই সহায়ক।

    Reply
  57. মানুষের বাহ্যিক সৌন্দর্যের অন্যতম একটি দৈহিক অংশ হচ্ছে চুল । বর্তমানে চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দিচ্ছে। নারী এবং পুরুষ উভয়ের কমন সমস্যা চুল পড়া। চুল পড়া রোগে আক্রান্ত বা ভুক্তভোগীর সংখ্যা খুব কমই বলা যেতে পারে। প্রায় প্রতিটি মানুষেরই অভিযোগ প্রতিনিয়ত চুল পড়ে যাচ্ছে। আর এর পিছনে একটাই কারন সেটা হলো অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণ। রাত জাগা, দুশ্চিন্তাগ্রস্ত থাকা এবং হতাশাজনক জীবন যাপন করা চুল পড়ার আর একটি অন্যতম কারণ। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। চুল পড়া কমানোর ঘরোয়া উপায় গুলো হলো গরম তেল মালিশ করা ,পেঁয়াজের রস,বিটের রস , চুলের গোড়ায় দেয়া, গ্রিন টি মিশ্রণ দিয়ে চুল ধোয়া, আমলকী রস, নিম পাতা , পেঁয়াজের রস টক দই মধু লেবুর রস দিয়ে হেয়ার প্যাক বানিয়ে ব্যবহার করা এবং অবশ্যই নারকেল তেল ব্যবহার করতে হবে। কুসুম গরম করে মালিশ করলে সব থেকে ভালো ফল পাওয়া যাবে। এগুলো সবার জন্যই অনেক প্রয়োজনীয় কারণ সবারই চুল পড়ার সমস্যা রয়েছে | লেখককে অনেক ধন্যবাদ কারণ তিনি সবারই বিশেষ করে নারীদের চুলের কথা বিবেচনা করে চুল পড়া বন্ধ করার জন্য অনেকগুলো ট্রিপস দিয়েছেন যা আমাদের জন্য অনেক দরকারি এবং উপকারী | ধন্যবাদ |

    Reply
  58. এই আর্টিকেলটি আমাকে চুল পড়া কমানোর কিছু ঘরোয়া উপায় সম্পর্কে জানতে সাহায্য করেছে। এখানে উল্লেখিত পদ্ধতিগুলি হলো:

    1. গরম তেল মালিশ করে চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়ানো।
    2. পেঁয়াজের রস ব্যবহার করে চুলের ফলিকলে রক্ত সঞ্চালন এবং সংক্রমণ কমানো।
    3. বিটের রস খাওয়া, যা শরীরের পুষ্টি চাহিদা পূরণ করে।
    4. গ্রিন টি দিয়ে চুল ধুয়ে চুলের ফলিকল পুনুরুজ্জীবিত করা।
    5. নারিকেল তেলের সঙ্গে নিমপাতার রস মিশিয়ে ব্যবহার করে মাথার ত্বক ভালো রাখা এবং চুলের গোড়া শক্ত করা।

    এই উপায়গুলি ব্যবহার করে আমি আমার চুল পড়ার সমস্যা কমাতে পারছি।

    Reply
  59. আমাদের সৌন্দর্যের একটা বড় অংশ হলো চুল। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে চুল ধরে রাখা একটা বড় চ্যালেন্জ হয়ে দাঁড়িয়েছে।ভেজাল খাবার গ্রহণ ও কেমিক্যাল যুক্ত প্রসাধনী ব্যবহার আমাদের চুল পড়ার প্রধান কারণ হয়ে উঠেছে।এমতাবস্থায় ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে চুল পড়া রোধ করা যেতে পারে। এই কনটেন্ট টি পড়লে আমরা চুল পড়া রোধ করতে করনীয় সম্পর্কে জানতে পারবো।

    Reply
  60. আজকাল চুল পড়া বন্ধ করতে গিয়ে অনেকে বাজার থেকে কেমিক্যাল যুক্ত পণ্য কিনে আনেন যা চুলকে আরো ড্যামেজ করে দেয়।বলা হয়ে থাকে শরীরের সর্বরোগের সমাধান রান্নাঘরেই রয়েছে তাহলে আমরা কেন ঘরোয়া উপায় বাদে বাইরের কেমিক্যালের দিকে ঝুঁকবো।লেখক এই কনটেন্টে অত্যন্ত চমৎকার কিছু প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধের উপায়সহ চুল ঘন করার কিছু আকর্ষণীয় টিপসও তুলে ধরেছেন। মহিলাদের চুল পড়া বন্ধ করার ক্ষেত্রে অন্যান্য উপকরণের পাশাপাশি নিয়মিত নিমপাতা ব্যবহার ও সপ্তাহে একবার টক দইয়ের মিশ্রণ ব্যবহার করলেই দেখবো চুল পড়ার হার কমতে শুরু করবে অনেকাংশে।

    Reply
  61. চুল পড়া সবারই কমন সমস্যা। বাজারের বিভিন্ন হেয়ার প্যাকের চেয়ে ঘরের তৈরি হেয়ার প্যাক বেশী উপকারী। কেননা এতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আর্টিকেলটিতে খুব সুন্দর ভাবে বিষয়টি তুলে ধরা হয়েছে।

    Reply
  62. খুবই কার্যকরী লেখা। আশা করি অনেকে উপকৃত হবে।

    Reply
  63. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয় । চুল পড়া বন্ধ করার জন্য কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ঘরোয়া উপকরণ ব্যবহার করা উত্তম । এতে করে চুল পড়া যেমন বন্ধ হয় তেমন পার্শ্বপ্রতিক্রিয়া থাকে না আবার অতিরিক্ত খরচও নাই । কোন উপকরন কিভাবে ব্যবহার করতে হবে তার বিস্তারিত আলোচনা এখানে করা হয়েছে । এতে অনেকেই উপক্রিত হবে ।

    Reply
  64. চুল মানুষের সৌন্দর্যের একটি অংশ। তবে বর্তমানে চুল পড়া একটি কমন সমস্যা হয়ে দাড়িয়েছে। অস্বাস্থ্যকর জীবনযাপন, দূষন, চুলের নিয়মিত যত্ন না নেওয়া, কেমিক্যাল জাতীয় পন্য ব্যবহার ইত্যাদির  কারনে চুল পড়া দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এজন্য প্রয়োজন চুলের পরিপূর্ন যত্ন। ঘরোয়া পদ্বতিতে কিভাবে চুল পড়ার সমস্যা সমাধান করা যায় তা লেখক এই কন্টেন্টটিতে খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। আশা করি অনেকে উপকৃত হবে ইনশাআল্লাহ্।

    Reply
  65. রূপচর্চা-বিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে চুল পড়া কমানোর ঘরোয়া উপায় এখানে দেওয়া হল।

    চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে।

    চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়। ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব। অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর প্রতিবেদন প্রকাশ করার জন্য।

    Reply
  66. চুল পড়া সমস্যা কম বেশি সবারই থাকে। বর্তমানে নারী পুরুষ সবাই চুল পড়া সমস্যায় ভুগছে ।এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য কিছু ঘরোয়া উপায় রয়েছে সেগুলো একটু সময় নিয়ে ধৈর্যের সাথে চুলে ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে,ইনশাআল্লাহ । ঘরোয়া উপায়ে কি‌ কি ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে তা কনটেন্ট টিতে ভালো ভাবে বোঝানো হয়েছে।

    Reply
  67. সৌন্দর্য্য বৃদ্ধির অন্যতম মাধ্যম হলো চুল,,
    চুলের যত্ন,চুল পড়া রোধ এবং চুল বৃদ্ধির কারণ সমূহ সু্ন্দর করে তোলে ধরেছেন।
    ধন্যবাদ

    Reply
  68. চুল হচ্ছে মানুষের একটি বাহ্যিক সৌন্দর্য। এই সৌন্দর্য ধরে রাখার জন্য চুলের যত্ন করা খুব জরুরি। বর্তমানে যে পরিমান গরমের তাপমাত্রা বেড়েছে চুল ঝরার পরিমাণ ও বেড়েই চলেছে। চুল পড়া রোধে এই আর্টিকেল অনেক কার্যকর। লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  69. চুল পড়া একটি কমন সমস্যা। পরিবেশ দূষণ, অস্বাস্থ্যকর খাবার, টেনশন ইত্যাদি কারণে চুল পড়া বেড়ে যায়। প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধ করতে পারা নিঃসন্দেহে উপকারী।

    Reply
  70. বর্তমান সময়ে চুল পড়া একটি কমন সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তবে কিছু প্রাকৃতিক ঘরোয়া উপায় রয়েছে যার মাধ্যমে আমরা আমাদের চুলপড়া কিছুটা হলেও রোধ করতে পারবো। আর সেই ঘরোয়া উপায়গুলো এই কনটেন্টের মধ্যে সুন্দর করে তুলে ধরা হয়েছে।

    Reply
  71. বর্তমানে আমাদের ছোট বড় সকলেরই চুল পড়া সমস্যা আছে, দিন দিন এই সমস্যা বেড়েই চলতেছে।এর মূল কারণ অস্বাস্থ্যকর ফর্মালিন যুক্ত খাবার ও প্রাকৃতিক দূষন আর পরিপূর্ণ কেয়ার না নেওয়ার কারণে । প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধের এতগুলি কার্যকরী টিপস একত্রে পাওয়া সত্যিই দুর্লভ। বাজারের কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ঘরোয়া উপাদান ব্যবহার করার পরামর্শটি খুবই সময়োপযোগী। বিশেষ করে নারিকেল তেল, পেঁয়াজের রস, বিটের রস, গ্রিন টি এবং আমলকীর ব্যবহার নিয়ে তথ্যগুলো অনেক উপকারী। এই টিপসগুলো অনুসরণ করলে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। ইনশাআল্লাহ।

    Reply
  72. মাশাআল্লাহ,
    খুবই উপকারী একটি কনটেন্ট। যা আমার জন্য অত্যন্ত দরকারী ছিলো।
    চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। আমি নিজেও বহুদিন ধরে এ সমস্যায় ভুগছি। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছি না। আমার মতো অনেকেই হয়তো এ সমস্যায় ভুগছে।
    চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে কিছু ঘরোয়া উপাদানের কথা এই কনটেন্টটিতে লেখক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আশা করছি চুল পড়া বন্ধ করার এই ঘরোয়া উপায়গুলো ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব। এতো সুন্দর একটা কনটেন্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
    • বর্তমানে চুল পড়ে না, এই রকম মানুষ খুঁজে পাওয়া কঠিন। কম বেশি সবারই চুল পড়ে। এই লেখাটিতে চুল পড়ার বন্ধ হওয়ার কিছু প্রাকৃতিক উপায় তুলে ধরা হয়েছে। এই লেখাটি নারী পুরুষ সবার কাজে লাগবে। ধন্যবাদ লেখককে।

      Reply
  73. চুল পড়া বর্তমানে একটি সাধারণ সমস্যা। কিন্তু প্রাচীনকাল থেকে মেথি, অ্যালোভেরা ইত্যাদি চুলের সমস্যা সমাধানে ব্যবহৃত হয়ে আসছে। অসাধারণ কন্টেন্ট।

    Reply
  74. আলহামদুলিল্লাহ, এই কনটেন্ট টি বর্তমান নারীদের একটি যুগ উপযোগী সমস্যার সমাধান হিসেবে কার্যকরী রূপ নিতে পারে। তাই আসুন একটু মনোযোগ দিয়ে কনটেন্টটি পড়ি।

    Reply
  75. বর্তমান সময়ে পুরুষ মহিলা সকলেই চুল পড়া সমস্যায় ভূগতেছি। বিশেষ করে মেয়েরা,এর কারণ হচ্ছে, বাজারের ক্যামিক্যাল যুক্ত তৈল,ডিপ্রেশন আর ভিটামিন এর অভাব। বাজারের ক্যামিকেল যুক্ত পন্য ব্যবহার না করে আমলকি, নিমপাতা, মেথি, পেয়াজের রস টক দই পেষ্ট ইত্যাদি সহ । তাই চুলের সঠিক যত্ন নিতে চাইলে, এই ঘরোয়া টিপস গুলো অনুসরণ করে চুল পড়া রোধ করা সম্ভব।
    এত সুন্দর এবং উপকারী কন্টেন্ট উপহার দেওয়ার জন্য লেখককে অনেক অনেক,
    ধন্যবাদ

    Reply
  76. নিজেদের পরিস্কার পরিচ্ছন্ন রাখাটাই রুপচর্চার একটি অংশ। আমরা সাধারনত ত্বক, চুল এসবের যত্ন নিয়ে থাকি বিশেষ করে চুল পড়ার সমস্যা কম বেশী সবারই থাকে। তাই সঠিক ভাবে চুলের যত্ন নেয়াটাও জরুরী। কোন উপকরন কিভাবে দিলে ভাল ফল পাওয়া যাবে তা জানতে হবে। এই আর্টিকেলটিতে বিভিন্ন ধরনের প্রাকৃতির উপাদান দিয়ে কিভাবে চুলের যত্ন করা যায় তার কথা বলা হয়েছে। যারা চুলের সমস্যায় ভুগছেন তাদের জন্য খুবই কার্যকর হবে এই লিখাটি। অসংখ্য ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি লিখা উপহার দেয়ার জন্য।

    Reply
  77. চুল নারির সুন্দর্য, তাই মাথা ভর্তি চুল সবারি কাম্য। বর্তমানে চুল পড়া একটি কমন সমস্যা হয়ে দাড়িয়েছে। অস্বাস্থ্যকর জীবনযাপন, দূষন, চুলের নিয়মিত যত্ন না নেওয়া, কেমিক্যাল জাতীয় পন্য ব্যবহার ইত্যাদির কারনে চুল পড়া দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এজন্য প্রয়োজন চুলের পরিপূর্ন যত্ন। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে।তাদের জন্য ঘরোয়া পদ্বতিতে কিভাবে চুল পড়ার সমস্যা সমাধান করা যায় তা লেখক এই কন্টেন্টটিতে খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন।আশা করি কনটেন্টটি পড়ে সকলে উপকৃত হবেন।

    Reply
  78. বর্তমানে চুল পড়া সআারই কমন সমস্যা।
    আর্টিকেলটিতে ঘরোয়া সমাধান গুলো সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।

    Reply
  79. নারীর অর্ধেক সৌন্দর্য প্রকাশ পায় তা চুলে।কিন্তু বর্তমানে অস্বাস্থ্যকর জীবনযাপন , দূষণ,ক্যামিকেল পন্য ব্যবহার ইত্যাদি কারনে চুল পড়া দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কনটেন্টি পড়ে চুলের যত্ন নিয়ে অনেক মূল্যবান কথা জানতে পারলাম। আশাকরি সবাই উপকৃত হবে।

    Reply
  80. এখনকার সময়ে চুল পড়া খুবই পরিচিত একটি সমস্যা। কিন্তু এই সমস্যা প্রতিরোধে অনেকেই কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যাবহার করে চুলের অবস্থা আরো বারোটা বাজিয়ে ফেলছে।তবে এই কন্টেন্টির উপায় গুলো মেনে চললে আশা করা যায় চুল পড়া কমবে।অনেক ধন্যবাদ কন্টেন্টটির লেখক কে।

    Reply
  81. 🍀সৌন্দর্যের একটি বড় অংশ জুড়ে রয়েছে চুল। আজকাল অস্বাস্থ্যকর জীবন যাপন ও দূষণের কারণে অতিরিক্ত চুল পড়া সমস্যা দেখা দিচ্ছে। নারী ও পুরুষ উভয়েই এই সমস্যায় ভুগছেন। চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কেমিক্যাল যুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। এই কনটেন্টটিতে চুলের যত্ন, চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় সম্পর্কে আলোচনা করা হয়েছে। আশা করি কনটেন্টটি আপনাদের উপকারে আসবে। 🍀

    Reply
  82. একজন মানুষের সৌন্দর্য্যের প্রকাশ পায় তার চুলে । কিন্তু চুল পড়া আজকাল একটি কমন সমস্যা হয়ে দেখা দিয়েছে। অস্বাস্থ্যকর খাবার, কেমিক্যাল যুক্ত পণ্যের কারণে এই চুল পড়া সমস্যা আর ও বাড়ছে। কিন্তু আমরা যদি ঘরোয়া উপায়ে প্রাকৃতিক উপাদান দিয়ে সঠিকভাবে পরিচর্যা করি তাহলে এই সমস্যার সমাধান সম্ভব। উপায় গুলো হল,:গরম তেল মালিশ করে, পেঁয়াজের রস, বিটের রস ও গ্ৰিনটির দ্রবন দিয়ে চুল ধুলে চুলের ফলিকল পুনরুজ্জীবিত করতে ও চুল গজাতে সাহায্য করে।
    এছাড়া ও অতিরিক্ত চুলপড়া বন্ধ ও ঘন করার জন্য আমলকির রস, পেঁয়াজের রস, মেথি, নিমপাতা এবং টকদই ব্যবহার করে ভালো ফলাফল পাওয়া যাবে।

    Reply
  83. বর্তমানে চুল পড়া একটি কমন সমস্যা। অস্বাস্থ্যকর জীবন যাপন ও দূষণের ফলে ও কেমিক্যাল যুক্ত প্রাসাদনী ব্যবহারের কারণে আজকাল পুরুষ নারী উভয়ের ই অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দেয়।তবে কিছু প্রাকৃতিক উপাদানের মাধ্যমে ঘরোয়া উপায়ে ঠিকঠাক পরিচর্যা করলে এর থেকে সমস্যার সমাধান সম্ভব।লেখক উক্ত কনটেন্টে এ প্রাকৃতিক উপাদানের মাধ্যমে ঘরোয়া উপায়ে চুলের পরিচর্যা সম্পর্কে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এতে করে আমাদের নারী-পুরুষ সবারই চুলের পরিচর্যা নিতে খুবই উপকার হবে বলে আমি মনে করি। লেখক কে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গুরুত্বপূর্ণ কিছু টিপস আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  84. আজকের দিনে সবারই কমবেশি চুল পড়ে থাকেন। চুল পড়া রোধের ঘরোয়া কিছু উপায় রয়েছে যেগুলো ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে। চুল পড়া রোধে এই কেমিক্যাল মুক্ত উপাদান গুলো খুবই উপকারী।

    Reply
  85. চুল পড়া সমস্যা কম বেশি সবারই থাকে। ঘরোয়া উপায়ে কি‌ কি ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে তা কনটেন্ট টিতে বলা হয়েছে।

    Reply
  86. মাশাল্লাহ খুব সুন্দর একটি কনটেন্ট ।যা অনুসরণ করলে নারী পুরুষ সব বয়সী মানুষের উপকার হবে।চুল পড়ার সমস্যা এখন একটি কমন সমস্যায় পরিণত হয়েছে।এই কন্টেন্টের শেষাংশে একটি টিপস শেয়ার করা হয়েছে যা অবলম্বন করলে চুল পড়া প্রতিরোধ হতে পারে ।

    Reply
  87. এই আর্টিকেলটি সত্যিই খুবই উপকারী এবং কার্যকরী। চুল পড়া রোধের প্রাকৃতিক উপায়গুলো এই আর্টিকেলটিতে খুব সুন্দর ভাবে বর্ণনা করা হয়েছে। চুল পড়া, যা বর্তমানে ছেলে-মেয়ে সকলের একটি প্রধান সমস্যা। নানা কারণে চুল পড়তে পারে। অস্বাস্থ্যকর জীবন যাপন, দূষণ তার মধ্যে অন্যতম।আবার অন্যদিকে চুল পড়া থেকে বাঁচতে আমরা অনেকেই বাজার থেকে কেমিক্যালযুক্ত পণ্য কিনে এনে তা ব্যবহার করি। কেমিক্যাল যুক্ত পণ্য ব্যবহার করার ফলে চুলে প্রচুর পরিমাণে ক্ষতি হয়ে থাকে। তাই আমাদের সকলের উচিত কেমিক্যাল যুক্ত পণ্য ব্যবহার না করে প্রাকৃতিক উপায়ে এই সমস্যার সমাধান করা। কথায় আছে, “রান্নাঘরেই মিলে সমস্যার সমাধান”। আসলে, ঘরোয়া জিনিস দিয়ে ঠিকঠাক পরিচর্যা করলে চুল পড়া সমস্যা থেকে সহজে বেরিয়ে আসা সম্ভব, যা এই আর্টিকেলটিতে খুব সুন্দর ভাবে বর্ণনা করা হয়েছে।

    Reply
  88. বর্তমান সময়ে চুল পড়া ছেলে মেয়ে উভয়ের কমন সমস্যা। আজকাল অঅস্বাস্থ্যকর কেমিক্যাল পন্য ব্যবহার এবং খাবার-দাবারের অনিয়মের কারণে আমাদের প্রত্যেকেরই চুল পড়ার সমস্যা বেশ প্রকট আকার ধারণ করেছে। লেখক এ কনটেন্ট টিতে প্রাকৃতিক উপায়ে চুল পড়া সমস্যার সমাধানের জন্য কতগুলো উপায় বলেছেন যা প্রত্যেকের জন্য খুবই উপকারী বলে আমি মনে করি। চুল পড়া রোধে ব্যবহার গরম তেল ব্যবহার পেঁয়াজের রস ব্যবহার মেথি গোড়া ব্যবহার করা আমলকি ব্যবহার করা এবং বিট খাওয়া হলে খুব উপকার পাওয়া যায় চুল পড়া রোধে নিম পাতা ও খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা যদি নিয়মিত ওগুলো ব্যবহার করি তাহলে খুব সহজে চুল পড়া সমস্যা থেকে মুক্তি পেতে পারি। লেখক কে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা গুরুত্বপূর্ণ লেখার কন্টেনটিতে লেখার জন্য

    Reply
  89. চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়গুলো সত্যিই কার্যকরী। প্রাকৃতিক উপাদান ব্যবহারে ত্বকের ক্ষতি কম হয় এবং চুলের স্বাস্থ্য ভালো থাকে। নারিকেল তেল, পেঁয়াজের রস, আমলকী, বিটের রস এবং নিম পাতা – এগুলোর প্রতিটিরই চুলের যত্নে অসাধারণ ভূমিকা রয়েছে। বিশেষ করে পেঁয়াজের রস ও আমলকীর উপকারিতা তো বেশ পরিচিত। সঠিক উপায়ে এবং নিয়মিত ব্যবহারে চুল পড়া রোধের পাশাপাশি নতুন চুল গজানোর সম্ভাবনাও বৃদ্ধি পায়। এসব ঘরোয়া পদ্ধতি সহজলভ্য এবং খরচ সাশ্রয়ী, তাই এগুলো ব্যবহারে কোনো ঝুঁকি নেই। আশা করা যায়, এই উপায়গুলো অনুসরণ করলে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে।

    Reply
  90. নারী বা পুরুষের সৌন্দর্য প্রকাশ পায় তার চুলের মাধ্যমে। কিন্তু বর্তমানে চুল পড়ার সমস্যায় প্রায় সবাই ভুগছে। চুল পড়ে না এমন নারী বা পুরুষ খোঁজ করে পাওয়া খুব কম।প্রাকৃতিক উপায়ে বিভিন্নভাবে চুলের পরিচর্যা করা যায়। লেখনীটিতে খুব চমৎকারভাবে বিভিন্ন প্রাকৃতিক উপাদানের মাধ্যমে কিভাবে চুলের পরিচর্যা করা যায় তা বর্ণনা করা হয়েছে। পেঁয়াজের রস, নিমপাতা, মেহেদি পাতা, মেথি, হরতকি, বহেরা, নারিকেল তেল, লেবুর রস, চা পাতা,এলোভেরা, টক দই ইত্যাদির মাধ্যমে কিভাবে ঘরোয়া ভাবে খুব সহজেই চুলের পরিচর্যা করা যায় তা লেখনীটিতে চমৎকারভাবে বর্ণনা করা হয়েছে। এই কনটেন্ট এর মাধ্যমে খুব সহজেই চুল পড়া সমস্যা প্রতিরোধ করা সম্ভব।

    Reply
  91. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। এখনকার মেয়েদের সাধারণ সমস্যা এই চুল পড়া।অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। প্রাকৃতিক ভাবে কিছু ঘরোয়া উপায়ে চুল পড়া কমানো সম্ভব। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য কিছু ঘরোয়া উপায় রয়েছে সেগুলো চুলে ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে। ঘরোয়া উপায়ে কি‌ কি ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে তা কনটেন্ট টিতে ভালো ভাবে বোঝানো হয়েছে। লেখককে অসংখ্য ধন্যবাদ এত উপকারী একটি কন্টেন্ট লিখার জন্য।

    Reply

    Reply
  92. অতি চমৎকার একটি কন্টেন্ট! বর্তমান জীবনের অস্বাস্থ্যকর অভ্যাস ও পরিবেশ দূষণের কারণে চুল পড়া একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বাজার থেকে কেনা কেমিক্যালযুক্ত পণ্য ব্যবহার করে যখন সমাধান মিলছে না, তখন ঘরোয়া উপাদান ব্যবহার করে চুল পড়া বন্ধের এই উপায়গুলো খুবই কার্যকর হতে পারে। সঠিক পরিচর্যার মাধ্যমে চুল পড়ার সমস্যার সমাধান সম্ভব, এবং এই কন্টেন্টটি সেই দিকনির্দেশনা দিতে সাহায্য করবে।
    ধন্যবাদ এমন তথ্যবহুল একটি লেখা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  93. অনিয়ন্ত্রিত জীবন যাপন ও সব কিছুতে ভেজাল মেশানোর কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে আমাদের শরীর। এরই ধারাবাহিকতায় সবারই চুল ঝড়ে যাচ্ছে। আর এই আর্টিকেলে সেই চুল পড়া রোধ করার জন্য ঘরোয়া পদ্ধতির কথা খুব সুন্দর ভাবে বিশ্লেষণ করা হয়েছে। যা এক কথায় অসাধারণ, সবাই উপকৃত হবে।

    Reply
  94. বর্তমানে চুল পড়া একটি কমন সমস্যা। অস্বাস্থ্যকর পরিবেশ এবং জীবন-যাপনের কারণে অতিরিক্ত চুল পড়ার প্রবণতা বাড়ছে। এই সমস্যা সমাধানের জন্য বাজারের কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ঘরোয়া উপাদান দিয়ে তৈরি কেমিক্যালমুক্ত পণ্য ব্যবহার করলে এবং সঠিকভাবে যত্ন নিলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

    Reply
  95. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই ‍দেখা যায়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধের জন্য মানুষ নানাবিধ পন্য ব্যবহার করেও কোন সমাধান পাচ্ছে না। তাই বাজারে প্রচলিত কেমিক্যাল যুক্ত পন্য ব্যবহার না করে ঘরোয়া উপাদান ব্যবহারে অধিক ফল পাওয়া সম্ভব। এই কন্টেন্টটিতে চুল পড়া বন্ধের কিছু ঘরোয়া উপায় সম্পর্কে
    বলা হয়েছে। আশা করি এই ঘরোয়া উপায় গুলো সকলের অনেক কাজে আসবে।

    Reply
  96. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই ‍দেখা যায়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধের জন্য মানুষ নানাবিধ পন্য ব্যবহার করেও কোন সমাধান পাচ্ছে না। তাই বাজারে প্রচলিত কেমিক্যাল যুক্ত পন্য ব্যবহার না করে ঘরোয়া উপাদান ব্যবহারে অধিক ফল পাওয়া সম্ভব। এই কন্টেন্টটিতে চুল পড়া বন্ধের কিছু ঘরোয়া উপায় সম্পর্কে বলা হয়েছে। আশা করি এই ঘরোয়া উপায় গুলো সকলের অনেক কাজে আসবে।

    Reply
  97. চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে।চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করা উচিত ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায় এই উপকারী কনটেন্টটি পরে।

    Reply
  98. সুন্দর চুল মানুষের দেহের সৌন্দর্য প্রবর্ধক। চুল পড়া এখন প্রতিটি ছেলে মেয়ে উভয়ের জন্য সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। চুল পড়া রোধ করার জন্য আমরা বাহিরের কেমিকালযুক্ত পণ্য ব্যবহার করি যা আমাদের চুলের জন্য অনেক ক্ষতিকর। চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যাল যুক্ত পণ্যের বদলে ব্যবহার করলে ও নিয়মিত পরিচর্যা করলে এই সমস্যা সমাধান সম্ভব। নিম্নের এই কনটেন্টটি চুলের ঐ পরিচর্যা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে। আমি বিশ্বাস করি এই কনটেন্টটি পড়লে মানুষ উপকৃত হবে ।

    Reply
  99. সৌন্দর্যবর্ধনে চুলের ভূমিকা অপরিসীম কিন্তু অনিয়ন্ত্রিত জীবনযাপন আর যথাযথ যত্নের অভাবে বর্তমানে চুল পরার প্রবনতা অনেক বেড়ে গেছে। এই চুল পরা রোধ করতে প্রয়োজন নিয়মিত প্রয়োজনীয় খাবার খাওয়ার পাশাপাশি নানা প্রাকৃতিক উপায় মেনে চলা , যেমন চুলের গোরাতে নারিকেল তেল গরম করে মালিশ করা এবং সাথে পেয়াজের রস , বিটের রস ,গ্রিন টি , নিম , মেথি বাটা/গুড়া ,আমলকী বাটা /গুড়া , টক দই প্রভৃতির ব্যাবহার করা যা চুল পরা কমাতে অপরিহার্য। এর মাঝে অতিরিক্ত চুল পরা কমাতে পেয়াজের রস ও আমলকীর জুড়ি নেই আর চুল ঘন করতে প্রয়োজন মেথি , নিম পাতা ও টক দই।

    Reply
  100. চুল পড়ার সমস্যা কমবেশি সবারই আছে। চুল ছেলে-মেয়ের সৌন্দর্য বৃদ্ধি করে।কিন্তু চুল পড়া আজকাল একটি কমন সমস্যা হয়ে দেখা দিয়েছে। অস্বাস্থ্যকর খাবার, কেমিক্যাল যুক্ত পণ্যের কারণে এই চুল পড়া সমস্যা আর ও বাড়ছে। কিন্তু আমরা যদি ঘরোয়া উপায়ে প্রাকৃতিক উপাদান দিয়ে সঠিকভাবে পরিচর্যা করি তাহলে এই সমস্যার সমাধান সম্ভব। উপায় গুলো হল,:গরম তেল মালিশ করে, পেঁয়াজের রস, বিটের রস ও গ্ৰিনটির দ্রবন দিয়ে চুল ধুলে চুলের ফলিকল পুনরুজ্জীবিত করতে ও চুল গজাতে সাহায্য করে।এর মাঝে অতিরিক্ত চুল পরা কমাতে আমলকীর জুড়ি নেই আর চুল ঘন করতে প্রয়োজন মেথি , নিম পাতা ও টক দই।চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করা উচিত ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায় এই উপকারী কনটেন্টটি পরে।

    Reply
  101. মানুষের সৌন্দর্য অনেকাংশেই নির্ভর করে চুলের উপর।কিন্তু বর্তমানে পরিবেশ দূষণ, অস্বাস্থ্যকর ও অনিয়ন্ত্রিত জীবনব্যবস্হা প্রভৃতি কারণে প্রায় মানুষেরই চুল পড়ার সমস্যার সম্মুখীন হতে হয়। ক্যামিকেলযুক্ত পন্য যা সচরাচর বাজারে পাওয়া যায়, অনেকসময় সেইগুলোর কারণে ও চুল পড়া,চুল রুক্ষ হয়ে যাওয়া ইত্যাদি সমস্যা হয়।কিন্তু আমরা চাইলেই প্রাকৃতিক ও ঘরোয়া বিভিন্ন উপাদান ব্যবহার করে চুল পড়া রোধ,চুলকে ঘন ও কালো করতে পারি।লেখক এই কনটেন্টে সব কিছু সম্পর্কে বিশদভাবে লিখেছেন। এই পদ্ধতিগুলো সত্যিকারেই কার্যকর।

    Reply
  102. বর্তমানে চুল পড়া একটি কমন সমস্যা। অসাস্থ্যকর জীবনযাপন এবং দূষণের ফলে সবাই কম বেশি চুল পড়ার সমস্যায় ভুগছেন। চুল পড়ার সমস্যা দূর করতে ঘরোয়া উপায় ব্যবহার করা উচিৎ কারণ বাইরের কেমিক্যাল যুক্ত প্রডাক্টগুলো চুলের উপকারের বদলে ক্ষতি করার আশংকাই বেশি। কন্টেন্টটিতে লেখক কিছু উপকরী টিপস দিয়েছেন যা আপনার চুল পড়া রোধ করতে সাহায্য করবে ইন শা আল্লাহ।

    Reply
  103. চুল পড়া একটি সাধারণ সমস্যা। বর্তমানে ছেলে-মেয়ে উভয়ই চুল পড়ার সমস্যায় ভুগছে। মূলত ভেজাল খাদ্য এবং ভেজাল কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট ব্যবহারের কারণে এই সমস্যা দিন দিন বাড়ছে। তাই চুল পড়া কমানোর জন্য কোন প্রোডাক্ট ব্যবহার করলে তো কমেই না, উল্টো আরো বাড়ে। বলা হয়ে থাকে সকল রোগের ঔষধ রান্নাঘরেই থাকে। আমাদের রান্নাঘরে অনেক নিত্য প্রয়োজনীয় জিনিস থেকে আমরা চাইলে প্রাকৃতিকভাবে চুল পড়া রোধ করতে পারি। যেমন আমলকি, বিট,মেথি, পেঁয়াজের রস, নিম পাতা, গরম তেল ইত্যাদি।

    Reply
  104. চুল পড়া এখন একটা কমন সমস্যা। বর্তমানে মোটামুটি সবাই চুল পড়ার সমস্যায় ভুগছে। কনটেন্টটি পরে উপকৃত হলাম। এইখানে খুব সুন্দর করে চুল পড়া কমানোর উপায় গুলা বলে দেয়া আছে যার ফলে যাদের চুল পড়ছে তারা ভালোই উপকৃত হবে।

    Reply
  105. চুল পড়া সমস্যা সবারই কম বেশি আছেই। বিশেষ করে চুলে বিভিন্ন কেমিক্যাল মিশ্রিত তেল এবং প্রসাধনী ব্যবহারের ফলে এটি আরো বেশি গুরুতর আকার ধারণ করে। এটাকে রোধ করতে ঘরোয়া বিভিন্ন পদ্ধতি ব্যবহার করা যেতে পারে নারিকেল তেল,পেঁয়াজের রস, বিটের রস ,গ্রিন টি আমলকি ,নিমপাতা ,মেথি ,টক দই এগুলো চুলের জন্য উপকারী ভূমিকা পালন করে । ফলে চুল পড়া রোধ করতে সাহায্য করে।

    Reply
  106. চুল পড়া এখন মেয়ে ছেলে উভয়েরই সমস্যা হয়ে দাঁড়িয়েছে। চুল য়েতে যেতে টাক অবস্থা প্রায়৷ এসব ঘরোয়া পদ্ধতির সাথে কিছু ভিটামিনও খাওয়া উচিত। এতে ভেতর থেকে যদি ভিটামিনের অভাবে চুল পড়ে থাকে সে সমস্যাও দূর হবে ইন-শা-আল্লাহ

    Reply
  107. বর্তমানে চুল পড়ার সমস্যা নেই এমন খুব কম মানুষই দেখা যায়। এখন ঘরে ঘরে এই সমস্যা বিদ্যমান। বিভিন্ন কারণে চুল পড়ার সমস্যা দেখা দেয়। মূলত একজন মানুষের চুল পড়ে থাকে তার দৈনন্দিন কাজকর্ম, খাদ্যাভাস, পরিবেশ দূষণ, মানসিক চাপ, হরমোন ও জেনেটিক কারণে। কিন্তু মানুষ চুল পড়ার আসল কারণ না দেখেই বিভিন্ন ধরনের মেডিসিন ও ওষুধ প্রয়োগ করে থাকেন, ফলে দিন দিন চুল পড়া আরো বাড়তে থাকে ও মাথায় টাক পড়ে যায়। তবে প্রাকৃতিক ও ঘরোয়া পরিবেশে চুল পড়া অনেকাংশে রদ করা যায়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো চুলে পিয়াজের রস, মেথি, মেহেদী পাতা ও টক দই এর ব্যবহার। এসব কিছু ব্যবহার করেও চুল পড়া অনেকাংশে দূর করা যায়।

    Reply
  108. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছে না অনেকে। চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। এই কনটেন্ট-এ ঘরোয়া পদ্ধতিতে প্রাকৃতিক উপাদান ব্যবহার করে যেসব উপায়ে চুল পড়া রোধ করা যায় তার সম্পর্কে বলা হয়েছে।

    Reply
  109. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে।

    চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়।প্রাকৃতিক ঘরোয়া উপাদান ব্যবহার বিশেষভাবে কার্যকরী।গরম তেল মালিশ করা ,পেঁয়াজের রস – বিটের রস , চুলের গোড়ায় দেয়া, গ্রিন টি মিশ্রণ দিয়ে চুল ধোয়া, আমলকী রস, নিম পাতা , পেঁয়াজের রস টক দই মধু লেবুর রস দিয়ে হেয়ার প্যাক বানিয়ে ব্যবহার করা। এবং অবশ্যই নারকেল তেল ব্যবহার করতে হবে। কুসুম গরম করে মালিশ করলে সব থেকে ভালো ফল পাওয়া যাবে। এই সব কিছু নিয়ম মত ব্যবহার করার ফলে দেখা যাবে চুল পড়া বন্ধ হয়ে যাবে এসব বিভিন্ন ভাবে চুলে প্রদাম করলে চুল উজ্জ্বল ও সুন্দর হয়ে উঠবে।

    Reply

    Reply
  110. এখানে অনেক গুলো ঘরোয়া উপায়ে চুল পরা বন্ধ করার উপায় রয়েছে। যাদের চুল পরা সমস্যা আছে, কন্টেন্ট টি তাদের খুব উপকারে আসবে।

    Reply
  111. বর্তমান সময়ে চুল পড়ার সমস্যা একটি সাধারণ সমস্যা। ছেলে-মেয়ে উভয়েই এর ভুক্তভোগী।
    পরিবেশ দূষণ, অস্বাস্থ্যকর ও অনিয়ন্ত্রিত জীবনযাপনের কারণে অতিরিক্ত চুল পড়া আজকাল বেড়েই চলেছে। আমরা অনেকেই আবার এর সমাধান হিসেবে বাজারজাত ক্যামিকালযুক্ত পণ্য ব্যবহার করে থাকি। যা আমাদের চুলের জন্য মারাত্মক ক্ষতিকর।
    কিন্তু প্রাকৃতিকভাবে ঘরোয়া উপাদান ব্যবহার করে চুল পড়া সমস্যার সমাধান নিঃসন্দেহে কার্যকরী।
    কনটেন্টটিতে লেখক এমনই ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে কিভাবে চুল পড়া রোধ করা যায় তারই বিস্তারিত আলোচনা করেছেন। এটি নিঃসন্দেহে একটি উপকারী কনটেন্ট।

    Reply
  112. বর্তমান সময়ে চুল পড়ার সমস্যা সকলের মধ্যেই কমবেশি দেখা যায়। এটি একটি কমন সমস্যা। অস্বাস্থ্যকর জীবন যাপন ও পরিবেশ দূষণের কারণে চুল পড়ার সমস্যা বেড়ে যাচ্ছে। চুল পড়া রোধে বাজার থেকে কিনে আনা কেমিক্যাল যুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। চুল পড়া রোধে ঘরোয়া উপাদান এর ব্যবহার ও সঠিক পরিচর্যার মাধ্যমে চুল পড়া রোধ করা সম্ভব। ধন্যবাদ লেখক কে এত সুন্দর করে আর্টিকেলটি আমাদেরকে উপস্থাপন করার জন্য।

    Reply
  113. বর্তমান সময়ে চুল পড়ার সমস্যা সকলের মধ্যেই কমবেশি দেখা যায়। এটি একটি কমন সমস্যা। অস্বাস্থ্যকর জীবন যাপন ও পরিবেশ দূষণের কারণে চুল পড়ার সমস্যা বেড়েই চলেছে। চুল পড়া রোধে ঘরোয়া উপাদান এর ব্যবহার ও সঠিক পরিচর্যার মাধ্যমে চুল পড়া রোধ করা সম্ভব। ধন্যবাদ লেখক কে এত সুন্দর করে আর্টিকেলটি আমাদেরকে উপস্থাপন করার জন্য।

    Reply
  114. সৌন্দর্য পিপাসু মানুষের কাছে চুল গুরুত্বপূর্ণ একটি উপাদান। যুগ যুগ ধরে নারী পুরুষ উভয়ই চুলের যত্নে বিভিন্ন ধরনের উপাদান ব্যবহার করে আসছে। তাই চুল পড়া রোধে আমাদের প্রাকৃতিক উপায় গুলো জানা জরুরি।

    Reply
  115. চুল রুক্ষ হয়ে যাওয়া, খুশকি, চুল পড়ার মতো সমস্যাগুলো যেন পিছু ছাড়তেই চায় না।চুলে হাজার ধরনের কেমিক্যালের ব্যবহার বন্ধ করতে হবে। মাথায় সালফেট ও প্যারাবিনমুক্ত শ্যাম্পু ব্যবহার করতে হবে। এ ক্ষেত্রে অয়েল বেজড বা কন্ডিশনার বেজড শ্যাম্পু ব্যবহার করতে পারলে সব থেকে ভালো কাজ করে।মৌসুমি ফল, শাকসবজি বেশি করে খেতে হবে । এসব খাবারে উপস্থিত ভিটামিন, খনিজ ও অ্যান্টি-অক্সিডেন্ট আপনাকে এবং সুরক্ষিত রাখবে আপনার চুলও।গরম তেল মালিশ করা ,পেঁয়াজের রস – বিটের রস , চুলের গোড়ায় দেয়া, গ্রিন টি মিশ্রণ দিয়ে চুল ধোয়া, আমলকী রস, নিম পাতা , পেঁয়াজের রস টক দই মধু লেবুর রস দিয়ে হেয়ার প্যাক বানিয়ে ব্যবহার করা। এবং অবশ্যই নারকেল তেল ব্যবহার করতে হবে। কুসুম গরম করে মালিশ করলে সব থেকে ভালো ফল পাওয়া যাবে

    Reply
  116. সঠিক যত্নের অভাব, আবহাওয়ার প্রভাব, দূষণ প্রভৃতি কারণে বর্তমানে চুল পড়া সমস্যার সম্মুখীন কম বেশি সবাই হচ্ছেন। বাজারের কেমিক্যালযুক্ত পণ্যের ব্যবহারে চুলের আগা ফাটা, ঝরে পড়াসহ আরও অনেক ক্ষতি হতে পারে। বলা হয়ে থাকে , শরীরের সর্বরোগের সমাধান রান্নাঘরেই রয়েছে। চুল পড়া রোধের জন্যও প্রাকৃতিক উপায়ে কোনো বিকল্প নেই। প্রাকৃতিক উপাদান যেমন – আমলকী, গ্রীন টি, নিমপাতা, পেঁয়াজ, প্রভৃতি ব্যবহারে চুলের গোড়া মজবুত, চুলের বৃদ্ধি ও চুলের স্বাভাবিক পুষ্টি বজায় রাখা সম্ভব।

    Reply
  117. চুল পড়ার সমস্যা এখন একটি কমন বিষয়।এখানে অনেক গুলো ঘরোয়া উপায়ে চুল পরা বন্ধ করার উপায় রয়েছে। যাদের চুল পরা সমস্যা আছে, কন্টেন্ট টি তাদের খুব উপকারে আসবে।ধন্যবাদ লেখক কে এত সুন্দর করে আর্টিকেলটি আমাদেরকে উপস্থাপন করার জন্য। জাযাকাল্লাহ খায়রন

    Reply
  118. অস্বাস্থ্যকর জীবনযাপন ও কেমিক্যাল ব্যবহারে চুল পড়ার সমস্যা বাড়ছে; ঘরোয়া উপায়ে যত্ন নিয়ে এই সমস্যা সমাধান সম্ভব যা এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। ধন্যবাদ লেখককে উপকারী এই কন্টেন্টির জন্য।

    Reply
  119. চুল পড়া সমস্যা কম বেশি সবারই থাকে। বেশিরভাগ মানুষ চুল পড়া সমস্যায় ভুগছে ।এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য কিছু ঘরোয়া উপায় রয়েছে।ঘরোয়া উপায়ে কি‌ কি ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে তা কনটেন্টটি তে ভালো ভাবে বোঝানো হয়েছে।
    এই কনটেন্টটি পড়ে আমদের অনেক উপকার হইছে।

    Reply
  120. বর্তমান সময়ে ছেলে মেয়ে সবার জন্য চুল ঝড়ে পড়া একটি বিরাট সমস্যায় পরিণত হয়েছে। আমরা বাজারের কেমিক্যালযুক্ত পণ্য ব্যবহার করে এই সমস্যাকে আরও বাড়িয়ে দিচ্ছি যেখানে ঘরোয়া উপায়ে এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। উপরোক্ত কনটেন্টটি আমাদের অনেকগুলো ঘরোয়া উপায়ের সাথে পরিচয় করিয়ে দিয়েছে যা চুল পড়া সমস্যা রোধ করতে সক্ষম। ধন্যবাদ লেখককে এই সুন্দর কনটেন্টটি আমাদের সামনে তুলে ধরার জন্য।

    Reply
  121. নারীর সৌন্দর্যের প্রতীক চুল। আবার নারীর সৌন্দর্যের বাঁধাও চুল। বর্তমান সময়ে চুল পরা সমস্যায় ভোগছেনা এমন নারী খুজে পাওয়া বোধহয় যাবেনা। এই লেখায় খুব সুন্দর ভাবে চুল পরা সমস্যার সমাধান সম্পর্কে লিখা হয়েছে। তাও ঘরোয়া উপায়ে। আশা করছি অনেক নারী উপকৃত হবেন ইনশা আল্লাহ।

    Reply
  122. আমাদের সৌন্দর্যের একটা বড় অংশ হলো চুল। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে চুল ধরে রাখা একটা বড় চ্যালেন্জ হয়ে দাঁড়িয়েছে।বেশিরভাগ মানুষ চুল পড়া সমস্যায় ভুগছে ।আমরা বাজারের কেমিক্যালযুক্ত পণ্য ব্যবহার করে এই সমস্যাকে আরও বাড়িয়ে দিচ্ছি যেখানে ঘরোয়া উপায়ে এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। উপরোক্ত কনটেন্টটি আমাদের অনেকগুলো ঘরোয়া উপায়ের সাথে পরিচয় করিয়ে দিয়েছে যা চুল পড়া সমস্যা রোধ করতে সক্ষম।

    Reply
  123. নারী পুরুষ সবারই কমবেশি চুল পড়ে থাকে। চুল পড়া রোধে প্রাকৃতিক ঘরোয়া কিছু উপায় রয়েছে যেগুলো ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে। উক্ত কন্টেন্টটিতে এ বিষয়ে সুন্দরভাবে আলোকপাত করা হয়েছে।

    Reply
  124. চুল পরা কমন সমস্যার একটি।চুল পড়া রোধে প্রাকৃতিক উপায়গুলি মূলত প্রাকৃতিক উপাদান ব্যবহার করে চুলের গোড়া মজবুত করা, চুলের বৃদ্ধিতে সহায়তা করা এবং চুলের স্বাস্থ্য রক্ষা করা এই উপাদানগুলি চুলের স্বাভাবিক পুষ্টি এবং মজবুতি বাড়াতে সাহায্য করে, যা চুল পড়া কমাতে কার্যকর হতে পারে।এই উপায়গুলো নিয়মিত ব্যবহার করলে চুল পড়া রোধে ভালো ফল পাওয়া যায়।সকলের জন্য অনেক উপকারী এই কন্টেন্ট টি।

    Reply
  125. নারী-পুরুষ নির্বিশেষে চুল পড়া একটি কমন সমস্যা।
    এই লেখনিটিতে চুল পড়া কমানোর ঘরোয়া উপায় এখানে দেওয়া হয়েছে।
    গরম তেল মালিশ করা ,পেঁয়াজের রস – বিটের রস , চুলের গোড়ায় দেয়া, গ্রিন টি মিশ্রণ দিয়ে চুল ধোয়া, আমলকী রস, নিম পাতা , পেঁয়াজের রস টক দই মধু লেবুর রস দিয়ে হেয়ার প্যাক বানিয়ে ব্যবহার করার মাধ্যমে আমরা চুল পড়া কমাতে পারি।

    Reply
  126. বর্তমান সময়ে চুল পরা সমস্যায় ভুগছেনা এমন নারী খুজে পাওয়া বোধহয় যাবেনা। বেশিরভাগ মানুষ চুল পড়া সমস্যায় ভুগছে ।নারী পুরুষ সবারই কমবেশি চুল পড়ে থাকে। চুল পড়া রোধে প্রাকৃতিক ঘরোয়া কিছু উপায় রয়েছে যেগুলো ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে। উক্ত কন্টেন্টটিতে এ বিষয়ে সুন্দরভাবে আলোকপাত করা হয়েছে।

    Reply
  127. বর্তমান সময়ে ছেলে ও মেয়ের অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা যাচ্ছে। পরিবেশ দূষণ, কেমিক্যাল যুক্ত শ্যাম্পু, তেল, ইত্যাদি ব্যবহার, খাবারে ভেজাল, অনিয়মিত ঘুম, পানিতে অতিরিক্ত ক্ষার সহ আরো বিভিন্ন কারণে চুল পড়ার সমস্যা বেড়েই চলেছে। এইজন্য প্রয়োজন চুলের অতিরিক্ত যত্ন। কিভাবে ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন নেওয়া যায় কনটেন্টটিতে সেটা সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে।

    Reply
  128. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়।চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ঘরোয়া উপাদান দিয়ে তৈরি তেল বা হেয়ার প্যাকের উপকারিতা বেশি হয়।চুল পড়া রোধে প্রাকৃতিক উপায়গুলি মূলত প্রাকৃতিক উপাদান ব্যবহার করে চুলের গোড়া মজবুত করা, চুলের বৃদ্ধিতে সহায়তা করা এবং চুলের স্বাস্থ্য রক্ষা করা এই উপাদানগুলি চুলের স্বাভাবিক পুষ্টি এবং মজবুতি বাড়াতে সাহায্য করে, যা চুল পড়া কমাতে কার্যকর হতে পারে।এই উপায়গুলো নিয়মিত ব্যবহার করলে চুল পড়া রোধে ভালো ফল পাওয়া যায়।সকলের জন্য অনেক উপকারী এই কন্টেন্ট টি।

    Reply
  129. চুল পড়া আজকাল অতি সাধারন সমস্যা।বেশিরভাগ পুরুষ ও মহিলা এই চুল পড়া সমস্যায় ভোগে।ক্যামিকেলযুক্ত উপাদান ব্যবহার,অস্বাস্থ্যকর খাবার গ্রহণ,অনিয়ম জীবন-যাপন চুল পড়ার প্রধান কারন। কিছু প্রাকৃতিক উপাদান ব্যবহার করে ঘরোয়া পদ্ধতিতে চুল পড়া রোধ করা যেতে পারে।যারা এই সমস্যায় ভুগছেন তাদের জন্য এই কন্টেন্টটি খুবই কার্যকারী।

    Reply
  130. চুল কম বেশি সবারই পড়ে. আর এটা বর্তমান সময়ে বড় একটা সমস্যা। চুল পড়ার অন্যতম কারণ ভিটামিন সি’র অভাব। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে এবং ক্যামিক্যাল যুক্ত খাবারের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। আর এ সমস্যা দূর করা যায় একমাত্র ঘরোয়া উপায়ে। যেমন -নারকেল অথবা জলপাই তেল গরম করে মাথায় মালিশ করা,পেঁয়াজের রস, আমলকী, বিটের রস,গ্রিন টি, নিম পাতা, মেথি এগুলোর রস মাখলে এবং ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব।

    Reply
  131. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য অসংখ্য টিপস এই কন্টেন্ট এ উল্লেখ আছে। অনেক ভালো লাগলো।

    Reply
  132. চুল পড়া নিয়ে সমস্যা কম বেশি সবারই আছে। চুল পড়া নিয়ে এই কনটেন্টিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে,যা আমাদের সকলের জন্যই গুরুত্বপূর্ণ।

    Reply
  133. চুল সবার কাছেই পছন্দনীয়। তাই নারী-পুরুষ নির্বিশেষে সবাই চুলের যত্ন নিতে ভালোবাসে। কেমিক্যাল প্রসাধনী চুলের জন্য ক্ষতিকর। তাই প্রাকৃতিক উপাদান দিয়ে ঘরোয়া উপায়ে চুলের যত্ন নিলে চুল ও চুলের ত্বক সুস্থ ও সুন্দর থাকে।

    Reply
  134. বর্তমান মেয়েদের খুব কমন একটা সমস্যা হচ্ছে চুল ঝরে পড়া। বুঝে না বুঝে অনেকে বাজার থেকে নানা ক্যামিকেল যুক্ত তেল ব্যবহার এর জন্য অনেকটা দায়ী বলা যায়। আসল জিনিসের চেয়ে বর্তমান বাজারে নকল জিনিসের সয়লাব। এর জন্য বেনামী ভুয়া তেল ইউজ করার ফলে চুলের অবনতি ঘটছে। কোনটা আসল কোনটা নকল তা সকলের পক্ষে বুঝা সম্ভব হয়ে উঠেনা। এর সমাধান হিসেবে আমরা তাই ঘরোয়া পদ্ধতি ফলো করতে পারি যা কোন পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই চুল কে করবে ঘন ও মজবুত। এর জন্য আমরা কিছু টিপস ফলো করতে পারি। যেমন- আদার রস, নিম পাতা, পেয়াজের রস মেথি, কাচা ডিম, জবা পাতা ইত্যাদি প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে পারি যা চুল পরা রোধে অনেক সহায়ক ভুমিকা পালন করবে ইন শা আল্লাহ।

    Reply
  135. বর্তমান সময়ে একটা কমন সমস্যা হচ্ছে এই চুল পড়া। চুল পড়ার সমস্যা সমাধানের জন্য এই উপায় গুলো কোনটাই একটা একটার চাইতে গুরুত্বপূর্ণ কম না বলে আমি মনে করি
    ।আমি নিজেও এ চুল পড়া চুল পড়ায় ভুক্তভোগী এবং এই টিপস গুলো আমি অনুসরণ করতেছি আলহামদুলিল্লাহ। অনেক ভালো ফলাফল পাওয়া যায়। একটা ভালো উপযোগী কন্টেন্ট বর্তমান সময়ের জন্য।

    Reply
  136. মেয়েদের চুল পড়ার সমস্যা কম বেশি সবারই থাকে। এই কন্টেন্ট টি তে চুল পড়া রোধে বাজারের কেমিক্যালযুক্ত পণ্যের পরিবর্তে ঘরোয়া উপাদান যেমন;আমলকী,পেয়াজের রস,মেথী ব্যবহার করতে বলা হয়েছে।তাই পর্যাপ্ত পরিচর্যা করলে চুল পড়া সমস্যার সমাধান সম্ভব। ধন্যবাদ লেখক কে।

    Reply
  137. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে।চুল পড়ার অন্যতম কারণ ভিটামিন সি’র অভাব। আর এ সমস্যা দূর করা যায় একমাত্র ঘরোয়া উপায়ে। যেমন -নারকেল অথবা জলপাই তেল গরম করে মাথায় মালিশ করা,পেঁয়াজের রস, আমলকী, বিটের রস,গ্রিন টি, নিম পাতা, মেথি এগুলোর রস মাখলে এবং ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব।কিভাবে ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন নেওয়া যায় কনটেন্টটিতে সেটা সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে।

    Reply
  138. চুল নারীর সৌন্দর্যের প্রতীক । নারী কেশবতী, তার ঘন কালো চুলের বাহার তাকে করে তোলে অন্যনা। নারী ও প্রকৃতি একে অন্যের পরিপূরক। মেয়েরা হাজার বছর ধরে তাদের রুপ চর্চার জন্য প্রকৃতিকে বন্ধু হিসাবে পাশে পেয়েছে ।আজকালকে আমার মানবজাতি এক মানূষ্যগরা পৃথিবীর ঘূর্ণিপাকে আটকে আছি যা এখন হাজার কেমিক্যাল মিশিয়ে ভিন্ন প্রোডাক্ট তৈরি হয় যা আমাদের জন্য হানিকর। এতে বিভিন্ন সমস্যা দেখা দেয় যার মধ্যে চুল পড়া সহ চুলের নানা ধরনের সমস্যা আছে। উপরোক্ত কনটেন্ট এর মধ্যে এতো গুলো টিপস একসাথে পাওয়া সত্যি দুর্লভ যার মাধ্যমে অনেক সমস্যার সমাধান পাওয়া গেছে যা আমার নিজের জন্য অনেক উপকারী হবে।

    Reply
  139. আজকাল প্রায় সবাই চুল পড়া সমস্যায় ভুগছেন। যার কারণ হলো আমাদের দৈনন্দিন অস্বাস্থ্যকর জীবন ধারা ও প্রকৃতির দূষণ। ফলে আমরা এই সমস্যা রোধে নানা ধরনের ক্যামিকেল মিশ্রিত দ্রব্য ব্যবহারে অভ্যস্ত হয়ে যাচ্ছি কিন্তু এতেও এই সমস্যা থেকে মুক্তি মিলছে না।বাজার এর কেমিক্যাল দেয়া প্রোডাক্ট এর চেয়ে পোস্টে উল্লেখিত ঘরোয়া উপায় গুলো অনেক বেশি কার্যকর। যেমন গরম তেল মালিশ, পেঁয়াজের রস, লেবুর রস, নিমপাতা, মধু, মেথি, টকদই ইত্যাদি নিয়ম করে মাখলে এ সমস্যার সমাধান ইনশাআল্লাহ পাওয়া যাবে।চুলের যত্নে ব্যবহৃত হয় যা আমরা এ কনটেন্ট থেকে জানতে পারি। এই টিপস গুলো মেনে চললে চুল পড়া কে বিদায় দেয়া যাবে ইনশাআল্লাহ।

    Reply
  140. বর্তমানে চুল পড়ে যাওয়া প্রতিটি মেয়ের জন্য কমন সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বাজারের আধুনিক প্রসাধনী ব্যবহার করে আরও বরং সমস্যা বেশি হচ্ছে।সে ক্ষেত্রে প্রাকৃতিক উপাদানই একমাত্র উপায় চুল পড়া রোধ করার ক্ষেত্রে।আর একসাথে এতগুলো টিপস পাওয়া কখনো সম্ভব হয়না।যা আমরা উক্ত লেখাটি তে পেয়েছি।সত্যিই অত্যন্ত উপকারী একটি কন্টেন্ট চুল পড়া রোধ করতে।

    Reply
  141. চুল মানুষের বাহ্যিক সৌন্দর্যকে প্রকাশ করে। ইদানিং চুল পড়া সমস্যাটি অনেকের মধ্যেই প্রকোপভাবে দেখা যাচ্ছে। চুল পড়া সমাধানে অনেকে অনেক ভাবে চুলের পরিচর্যা করে থাকেন যা বাজার থেকে কিনে আনা কেমিক্যাল যুক্ত নানাবিদ পণ্য হয়ে থাকে। এসব কেমিকাল যুক্ত পণ্য ব্যবহারের ফলে চুল পড়া রোধ না হয়ে বরং শরীরের নানাবিধ সমস্যা দেখা দেয়। ঘরোয়া পদ্ধতিতে ঠিকঠাক উপাদান দ্বারা চুলের পরিচর্যা করলে চুল পড়া প্রাকৃতিকভাবে রোধ করা সম্ভব। উক্ত কনটেন্টটিতে চুল পড়া রোধে প্রাকৃতিক সমাধান বিস্তরভাবে আলোচনা করা হয়েছে।

    Reply
  142. চুল পড়া একটি মারাত্মক সমস্যা হয়ে উঠেছে নারী পুরুষ উভয়ের জীবনে। এর জন্য আমাদের খাবার দাবারও এক প্রকার দায়ী। আমাদের খাদ্যে ভেজাল অতিরিক্ত ফরমালিন, কেমিক্যালের ব্যবহারের কারণে আমাদের শরীরে পুষ্টি ঘাটতির দেখা দিচ্ছে। যার ফলে চুলের উপরও একটি খারাপ প্রভাব বিস্তার করছে। উপরে উল্লেখিত টিপসের সাথে আমাদের খাদ্যাভ্যাসে পুষ্টি ঘাটতি পূরণের চেষ্টা করতে হবে।

    Reply
  143. মাথা ভরা ঝলমলে চুল একজন মানুষের সৌন্দর্যকে বহুগুণ বৃদ্ধি করে তোলে। কিন্তৃু বর্তমান সময়ে আবহাওয়া পরিবর্তন, ধূলো-বালি প্রভৃতির কারণে ছোট-বড়, ছেলে-মেয়ে সব মানুষের মাথার চুল পড়ে যাচ্ছে। যাদের সামর্থ্য আছে তারা অনেক টাকা খরচ করছে চুল পড়া রোধ করতে। কিন্তু যাদের সামর্থ্য নেই, তাদের চুল পড়া নিয়ে চিন্তার শেষ নেই।
    লেখককে অসংখ্য ধন্যবাদ এত গুরুপূর্ণ একটি বিষয় নিয়ে কনটেন্ট লিখার জন্য। এই কনটেন্টটি পড়ার ফলে অনেক মানুষ বিশেষ করে মহিলা এবং কম বয়সী মেয়েদের অনেক উপকার হবে। এত সহজ কিছু প্রাকৃতিক উপায় সম্পর্কে লেখক আমাদের জানিয়েছেন যা প্রয়োগ করে আমাদের চুল পড়া রোধ অনেকাংশে কমবে
    ইং-শা-আল্লহ।

    Reply
  144. খুবই সুন্দর একটি কনটেন্ট, আমি অনেক উপকৃত হলাম এটি পড়ে!!!

    Reply
  145. মানুষের সৌন্দর্য বৃদ্ধির অন্যতম উপদান হলো চুল। সুস্থ স্বাভাবিক মানুষের প্রতিদিন ১০০ থেকে ১২০ টি চুল পড়ে যাওয়া স্বাভাবিক। যখন কোন মানুষের মাথা থেকে ১২০ এর অধিক চুল পড়ে যায় এবং নতুন চুল না গজায় তখন মাথা টাক হওয়া শুরু হয়। এই স্বাভাবিক চুল না গজানোর পিছনে অনেক গুলো কারণ আছে যেমন ভিটামিন সি এর অভাব, চুল গজানোর হরমোন তৈরি না হওয়া, মাথায় অতিরিক্ত খুশকি ইত্যাদি আরো নানাবিধ কারণ রয়েছে। কি কারনে মাথা চুল পড়ে যাচ্ছে সেটা শনাক্ত করার পর আমরা প্রাকৃতিক বিভিন্ন উপাদান থেকে এটার সমাধান নিতে পারি।
    প্রকৃতিক উপদানের ভিতরে আমলকি, মেথি, মেহেদী পাতা, নিমপাতা, পেয়াজের রস, লেবুর রস ইত্যাদি উপাদান নিয়মিত ব্যবহার করার মাধ্যমে চুল পড়া রোধ ও নতুন চুল গজাতে সাহায্য করবে।

    Reply
  146. চুল পড়া আমাদের সবারই সমস্যা কম বেশি দেখা দেয় এবং নারী-পুরুষ সবাই চুলপড়া সমস্যায় ভোগে থাকেন। অতিরিক্ত চুল পড়া সত্যিই চিন্তার বিষয়।তাই মাত্রাতিরিক্ত চুল পড়লে প্রাকৃতিক উপাদানের সাহায্যে আমরা চুলের যত্ন নিতে পারি। চুল পড়তে পড়তে অনেকের মাথায় টাক পড়ে যায়। ঘরোয়া উপায়েই চুল পড়া বন্ধ করা যায়।এগুলো কেবল চুল পড়াই বন্ধ করবে না, পাশাপাশি চুল করবে ঝলমলে ও নরম।অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আমাদের আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। তবে ঘরোয়া উপায়ে রাতারাতি চুল পড়া বন্ধ করা সম্ভব নয় এবং এগুলো কাজ করে ধীরে। চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়।তাই ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ না হলে বিশেষজ্ঞের পরামর্শ নেবেন অবশ্যই।ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব।
    আমলকি চুল পড়া রোধ করার জন্য চমৎকার আয়ুর্বেদিক ঘরোয়া প্রতিকার হচ্ছে আমলকী। এটি ভিটামিন সি এর মতো শক্তিশালী। আমলকীর তেল চুলের বৃদ্ধির জন্য কাজ করে এবং কার্যকরভাবে চুল পড়ার তীব্রতা কমায়।মেথি চুল পড়া রোধে আরেকটি সেরা ভেষজ হচ্ছে মেথি। যা স্বাস্থ্যকর চুল বজায় রাখার জন্য অপরিহার্য মেথী। মেথির বীজে স্টেরয়েড স্যাপোনিনও থাকে, যা চুল পড়া কমাতে সাহায্য করে।
    পেঁয়াজের রস চুল পড়ার তীব্রতা নিয়ন্ত্রণ করতে পেঁয়াজের রস লাগাতে পারেন চুলে এবং এতে থাকা ফেনোলিক যৌগ এবং সালফার চুল পড়া কমাতে সক্ষম। টক দই ২ চামচ দইয়ের সঙ্গে ১ চামচ মধু এবং ১ চামচ লেবুর রস নিয়ে ভাল করে মিশিয়ে নিন। যখন দেখবেন প্রতিটি উপাদান ঠিক মতো মিশে গেছে, তখন মিশ্রনটা ভাল করে চুলে লাগিয়ে কম করে ৩০ মিনিট রেখে দিন। এর পরে চুলটা ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার করলেই দেখবেন চুল পড়ার হার কমতে শুরু করেছে।ঘরোয়া উপায়ে আমরা কি‌ কি ব্যবহার করলে চুল পড়া বন্ধ হতে পারে তা এই কনটেন্ট টিতে ভালো ভাবে বোঝানো হয়েছে।তাই চুল পড়া সমস্যার অনেকগুলো সমাধান এখানে উল্লেখ করা হয়েছে। লেখক কে অনেক ধন্যবাদ গুরুত্বপূর্ণ কনটেন্টি উপস্থাপন করার জন্য।এগুলো সবার জন্যই অনেক প্রয়োজনীয় কারণ সবারই চুল পড়ার সমস্যা রয়েছে। ধন্যবাদ লেখককে এত সুন্দর গুরুত্বপূর্ণ কিছু টিপস শেয়ার করার জন্য।এই টিপস টা আমার জন্য ও অনেক গুরুত্বপূর্ণ। ধন্যবাদ লেখককে।

    Reply
  147. চুল পড়ার অন্যতম কারণ হলো অস্বাস্থ্যকর জীবন যাপন, বায়ু দূষণ এবং কেমিক্যাল যুক্ত পণ্যের ব্যবহার। নিয়মিত পরিচর্যা এবং ঘরোয়া উপাদান ব্যবহার করলে চুল পড়া সমস্যার সমাধান সম্ভব।
    লেখক এখানে চুল পড়া সমস্যা সমাধানের অনেকগুলো উপায় উল্লেখ করেছেন যা সকলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। লেখক কে ধন্যবাদ, চুল পড়ার রোধে গুরুত্বপূর্ণ টিপসগুলো শেয়ার করার জন্য। কনটেন্টটি সকলের জন্য অনেক উপকারী।

    Reply
  148. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়।এখানে চুল পড়া সমস্যা সমাধানের অনেকগুলো উপায় উল্লেখ করেছেন যা সকলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। লেখক কে ধন্যবাদ, চুল পড়া রোধে গুরুত্বপূর্ণ টিপসগুলো শেয়ার করার জন্য।

    Reply
  149. চুল পড়া এখন নিত্যদিনের সমস্যা। ছোট থেকে বড় সকলই আজকাল এই সমস্যাই ভুগছে। অস্বাস্থ্যকর জীবনযাপন ও বিভিন্ন দূষণের কারণে মূলত এমন সমস্যা বেশি দেখা দেয়।
    তাই এই সমস্যা থেকে বাঁচতে যা যা করণীয় তা উপরোক্ত কন্টেন্ট এ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করছি এই কনটেন্ট টি সকলের জন্য উপকারী হবে।

    Reply
  150. চুল পড়া এখন নিত্যদিনের সমস্যা। ছোট থেকে বড় সকলই আজকাল এই সমস্যাই ভুগছে। অস্বাস্থ্যকর জীবনযাপন ও বিভিন্ন দূষণের কারণে মূলত এমন সমস্যা বেশি দেখা দেয়।
    তাই এই সমস্যা থেকে বাঁচতে যা যা করণীয় তা উপরোক্ত কন্টেন্ট এ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করছি এই কনটেন্ট টি সকলের জন্য উপকারী হবে। চুল পড়ার সমস্যার সমাধান নিয়ে মূলত এই কনটেন্ট টি তৈরি করা।

    Reply
  151. চুল পড়ার সমস্যায় এখন অনেকেই ভুগছেন।অস্বাস্থ্যকর খাবার ও অপর্যাপ্ত ঘুম এর মূল কারন।কিছু কিছু ক্ষেত্রে আবার এর ব্যতিক্রম ও আছে।তবে প্রাকৃতিক ভাবে এই সমস্যা সমাধান করা সম্ভব। এই কনটেন্টটিতে লেখক প্রাকৃতিক উপায়ে কীভাবে চুল পড়া হ্রাস করা যায় সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করেছেন। যাদের চুল পড়ার সমস্যা আছে তারা এই কনটেন্টটি পড়ে খুব সহজেই এই সমস্যা থেকে মুক্তি পাবে বলে আমি মনে করি।

    Reply
  152. পুরুষ এবং মহিলাদের জন্য চুল পড়া একটি বড় সমস্যা। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। যদিও বাজারে প্রচুর পণ্য এবং চুল পড়া বন্ধে চিকিৎসা রয়েছে, এর মধ্যে অনেকগুলি ব্যয়বহুল এবং পছন্দসই ফলাফল নাও দিতে পারে। যারা প্রাকৃতিক প্রতিকার পছন্দ করেন তাদের জন্য চুল পড়া বন্ধ করার জন্য বেশ কিছু ঘরোয়া সমাধান রয়েছে যা চুল পাতলা হওয়া রোধ করতে এবং স্বাস্থ্যকর চুলের বৃদ্ধির জন্য আপনি ব্যবহার করতে পারেন। এই প্রবন্ধে ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ করার উপায় নিয়ে আলোচনা করা হয়েছে।

    Reply
  153. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে।

    চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। এই কন্টেন্টটিতে লেখক কিছু কার্যকরী ঘরোয়া উপায় সম্পর্কে তুলে ধরেছেন। এই কন্টেন্টটিতে বলা উপায় গুলো প্রয়োগ করলে খুব সহজেই চুল পড়া রোধ করা যাবে।

    Reply
  154. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। এ কন্টেন্টে ১১ টি প্রাকৃতিক উপাদান ও তা ব্যবহার করার পদ্ধতি সম্পর্কে খুব সহজ ভাবে আলোচনা করা হয়েছে। যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন তাদের জন্য খুবই উপকারী একটি কন্টেন্ট।

    Reply
  155. চুল পড়া এখন কমন একটি সমস্যা। ছোট-বড়, নারী-পুরুষ সকলেই এখন কম-বেশি চুল পড়া সমস্যায় ভুগে থাকেন। এর মূল কারণ হলো অস্বাস্থ্যকর জীবন যাপন, অনিয়ন্ত্রিত খাদ্যাভাস এবং পরিবেশ দূষণ। চুল পড়া রোধে আমরা অনেক ক্ষতিকর কেমিক্যাল যুক্ত প্রসাধনী ব্যবহার করে থাকি, যা সাময়িক চুল পড়া রোধ করলেও দীর্ঘমেয়াদী ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। অথচ ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে ঘরে বসেই চুল পড়া রোধ করা যায়। পেঁয়াজের রস, মেথি, নিম পাতা, বিট, টক দই ইত্যাদির সঠিক ব্যবহারে চুল পড়া রোধ করা সম্ভব। এই কনটেন্টে এসব ব্যবহারের নিয়মাবলী খুব সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। তাই চুল পড়া রোধে আমরা এই কনটেন্ট থেকে উপকৃত হতে পারি।

    Reply
  156. চুল পড়া মোটামুটি সবাই এই সমস্যাতে ভোগেন। আমরা যদি বাজার থেকে কিনে আনা কেমিক্যাল ব্যবহার না করে বাসায় ঘরোয়া পদ্ধতিতে কিন্তু আমাদের চুল পড়া রোধ করতে পারি।এই আর্টিকেলের মাধ্যমে আমরা জানতে পারি কিভাবে বাসায় বসে ঘরোয়া পদ্ধতিতে চুল পড়া রোধ করা যায়। এটি আর্টিকেলটি খুবই তথ্যবহুল।

    Reply
  157. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। বর্তমানে নারীপুরুষ সকলের কমবেশি চুল পড়ার সমস্যা দেখা দেয়। এর মূল কারণ হলো অস্বাস্থ্যকর জীবনযাপন,অনিয়ন্ত্রিত খাদ্যাভাস এবং পরিবেশ দূষণ।চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব। এই আর্টিকেলটিতে চুল পড়া বন্ধের জন্য ঘরোয়া পদ্ধতিতে চুলের পরিচর্যা করার উপায় সম্পর্কে আলোচনা করা হইয়েছে। এই ঘরোয়া পদ্ধতি অনুসরণ করে আমরা খুব সহজেই চুল পড়া সমস্যা থেকে মুক্তি পেতে পারি।
    ধন্যবাদ লেখককে এই আর্টিকেলটি আমদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  158. নারীর সৌন্দর্যের অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে চুল।ঘন কালো স্বাস্থ্য উজ্জ্বল চুলের প্রেমে পড়েনি এমন মানুষ খুঁজে পাওয়া দায়। নবী করীম সাল্লাল্লাহু আ’লাইহি ওয়া সাল্লাম তার প্রিয়তমা স্ত্রীর চুলের প্রেমে পড়ে চুমু খেয়েছেন। প্রাচীনকাল থেকেই চুলের যত্নে আয়ুর্বেদিক ভেষজ উপাদানের ব্যবহার হয়ে আসছে। বর্তমানে অনিয়ন্ত্রিত জীবন যাপন এবং ভেজাল খাদ্য গ্রহণের কারণে নারী পুরুষ সবারই চুল পড়ার প্রবণতা বেড়ে গেছে।তাই ঘরোয়া ভাবে চুল পড়া কমাতে এই আর্টিকেলে উল্লেখিত বিষয়গুলো অনুসরণ করে চললে সবাই উপকৃত হবেন ইন্শা-আল্লহ।

    Reply
  159. চুল পড়ার সমস্যা কমবেশি সবার থাকলেও বর্তমান সময়ে অতিরিক্ত চুল পড়ার সমস্যা প্রায় সকলের ক্ষেত্রেই প্রকটভাবে দেখা দিচ্ছে। এর কারণ অস্বাস্থ্যকর জীবন যাপন ও বিভিন্ন প্রকার দূষণ। চুল পড়া বন্ধ করার জন্য বাজারের কেমিক্যাল যুক্ত পণ্যের বদলে কিছু ঘরোয়া উপায়ে ঠিকঠাক পরিচর্যা করলে যেমন -উষ্ণ তেল মালিশ, পেঁয়াজের রস লাগানো, খাবার তালিকায় বিট রাখা, চুলে গ্রিন টি ব্যবহার করা, আমলকি নিমপাতা ও মেথি ব্যবহার করলে এই সমস্যা থেকে অনেকটাই মুক্তি পাওয়া সম্ভব।

    Reply
  160. চুল মানুষের সৌন্দর্যের অন্যতম একটি অংশ। কিন্তু বর্তমানে চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয় এবং অনেক সময় খুব কম বয়স থেকেই শুরু হচ্ছে এই সমস্যাটি। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে।

    চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান।কারণ এসব কেমিক্যাল আমাদের উপকারের তুলনায় ক্ষতি করে বেশি। তাই জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়। সঠিক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব।

    Reply
  161. চুল পড়া সমস্যাটি এখন কম বেশি সবারই দেখা দিচ্ছে এর মূল কারণ হচ্ছে খাদ্যে ভেজাল খাদ্য এবং আবহাওয়ার দূষণ ।চুল পড়া সমস্যার কারণে মানুষ ব্যাকুল হয়ে বিভিন্ন কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট ব্যবহার করছে যা সমস্যার সমাধান করার চেয়ে উল্টা সমস্যা বাড়িয়ে দিচ্ছে। কেমিক্যালযুক্ত প্রোডাক্ট মানুষের ক্ষতি সাধন করে এবং এর জন্য চুল পড়া আরো বেড়ে যায় ,যার ফলে মানুষের মধ্যে দুশ্চিন্তা আরো বেড়ে যাচ্ছে ।তাই আমাদের উচিত ঘরোয়া উপাদানের মাধ্যমে এই সমস্যা সমাধান করা ।অতীতে দেখা যেত আমাদের নানী-দাদীরা ঘরোয়া উপায় বিভিন্ন সমস্যার সমাধান করত এবং তাদের চুল এবং ত্বক খুব সুন্দর ছিল। তাই আমাদের উচিত ঘরোয়া উপায়ে আমাদের এই সমস্যা সমাধান করা কেননা কেমিক্যালযুক্ত প্রোডাক্ট শুধুমাত্র মানুষের ক্ষতি সাধন করে কোনো উপকার করতে পারেনা।আমাদের উচিত ঘরের বিভিন্ন উপাদান যেমন পেঁয়াজের রস বিটের রস গ্রিন টি আমলক্ষী নিম পাতা মেথি ইত্যাদি উপাদানের সঠিক ব্যবহারের মাধ্যমে আমাদের সমস্যার সমাধান করা। এ সকল ঘরোয়া উপাদান চুল পড়ার সমস্যার সমাধানের জন্য যুগ যুগ ধরে কাজ করে আসছে এবং মানুষ এ সকল ঘরোয়া উপাদানের মাধ্যমে উপকারও যুগ যুগ ধরে পেয়ে আসছে ।

    Reply
  162. চুল পড়া বন্ধ করার জন্য বাজার থেকে কিনে আনা কেমিক্যালযুক্ত পণ্যের বদলে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। জেনে নিন চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়। ঠিকঠাক পরিচর্যা করলে এই সমস্যার সমাধান সম্ভব। এই কনটেন্টটিতে চুল পড়া সমস্যার সমাধানে অনেক সুন্দর ঘরোয়া টিপস দেয়া আছে। ইনশাআল্লাহ সকলেই উপকৃত হবেন।

    Reply
  163. চুল পড়ার সমস্যা কম বেশি সবারই দেখা দেয়। অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। চুল পড়া বন্ধ করার জন্য নানাকিছু ব্যবহার করেও সমাধান পাচ্ছেন না অনেকে। চুল পড়া বন্ধ করার
    জন্য ঘরোয়া কিছু টিপস মেনে সঠিক পরিচর্যা করলে চুল পড়া সহজেই বন্ধ করা যায়। কন্টেন্টটির মাধ্যমে চুল পড়া রোধে ঘরোয়া টিপস সম্পর্কে সহজেই জানা যায়। লেখককে ধন্যবাদ এত সুন্দর কন্টেন্টটির জন্য।

    Reply
  164. চুল মানুষের বাহ্যিক সৌন্দর্যের প্রতীক। এজন্য চুলের বিশেষ যত্ন নেওয়া আবশ্যক। আমাদের দৈনন্দিন জীবনে নারী পুরুষ সকলের চুল পড়া হলো একটি নৈমিত্তিক সমস্যা বলা যায়, এই চুল পড়া রোধে বাজারের কেমিক্যাল যুক্ত পণ্য ব্যবহার করা কখনো উচিত নয় বরং প্রাকৃতিক উপায়ে ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন নিলে ভালো ফল পাওয়া যায়। চুলের যত্ন নেওয়ার পর ও যদি অস্বাভাবিক মাত্রায় কারো চুল পড়ে সেক্ষেত্রে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া জরুরি। এই আর্টিকেলটিতে প্রাকৃতিক উপায়ে ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন নেওয়ার বিভিন্ন উপায় সম্পর্কে আলোচনা করা হয়েছে, যা সকলের জন্য উপকারী।

    Reply
  165. চুলপড়া একটি কমন সমস্যা। আমরা সকলেই কম বেশি চুল পড়া সমস্যায় ভুগে থাকি।কন্টেন্ট এএ চুল পড়া সমস্যায় সমাধান হিসেবে বিভিন্ন ঘরোয়া টিপস দেওয়া হয়েছে যেগুলো ফলো করলে অনেকে উপকার হবে।

    Reply

Leave a Comment