এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি জেনে নিন

Spread the love

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি- যাদের গুগল এডসেন্স একাউন্ট নতুন অনুমোদন পেয়েছে অথবা যারা গুগল এডসেন্স একাউন্ট থেকে কখনও টাকা তুলেন নি তারা গুগল এডসেন্স একাউন্ট থেকে কিভাবে টাকা তুলতে হয় সে বিষয়ে অনেকেই অবগত নন। তাদের মধ্যে অনেকেই জানতে চান গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে। আর এ প্রশ্নটি সাধারণত তারাই করে থাকেন, যাদের গুগল এডসেন্স একাউন্ট এ Withdraw দেওয়ার মত ডলার জমা হয়েছে।

সাধারণত যারা গুগল এডসেন্স নিয়ে নতুন কাজ শুরু করেন, তাদের মধ্যে অনেকেই শুরুর দিকে বুঝতে পারেন না যে, কিভাবে তাদের গুগল এডসেন্স একাউন্ট থেকে টাকা তুলবেন। এরকম যারা রয়েছেন, আজকের আর্টিকেলটি মূলত তাদের কথা চিন্তা করেই লেখা হয়েছে। তো চলুন দেরী না করে মূল আলোচনা শুরু করা যাক।

গুগল এডসেন্স কি | Google AdSense কি?

আলোচনার শুরুতেই গুগল এডসেন্স কি সে সম্পর্কে একটু জেনে নেওয়ার চেষ্টা করবো।

গুগল এডসেন্স এমনই একটি সার্ভিস বা প্রক্রিয়া, যার মাধ্যমে ওয়েবসাইট, ব্লগসাইট বা ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন বা এ্যাড প্রচার করা হয়।

আরও একটু বিস্তারিতভাবে বলা যায়- সারা বিশ্বে বহু কোম্পানী বা প্রতিষ্ঠান রয়েছে, যারা তাদের প্রোডাক্টগুলোর বিজ্ঞাপন ডিজিটাল মার্কেটিং বা অনলাইনে প্রচার করতে চান।

যেহেতু বিজ্ঞাপন প্রচার করার জন্য গুগল এবং ইউটিউব এর মতো এতো জনপ্রিয় এবং বিশ্বস্ত বিজ্ঞাপনী সংস্থা আর নেই, তাই বিজ্ঞাপন দাতারা তাদের প্রোডাক্টগুলোর বিজ্ঞাপন প্রচানের জন্য গুগল এবং ইউটিউবকেই বেছে নেয়। গুগলকে তারা টাকা দিয়ে থাকে তাদের বিজ্ঞাপনগুলোকে প্রচার করার জন্য।

তারপর গুগল উক্ত বিজ্ঞাপনগুলো আমাদের ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলে এডসেন্সের মাধ্যমে প্রচার করে থাকে। যার ফলে বিজ্ঞাপন দাতাদের নিকট থেকে প্রাপ্ত টাকার একটি অংশ গুগল আমাদেরকে দিয়ে থাকে। এ সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয় গুগল এডসেন্সের মাধ্যমে।

গুগল এডসেন্স থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে আমাদের একটি আর্টিকেল পাবলিশ করা হয়েছে। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আর্টিকেলটিতে গুগল এডসেন্স থেকে টাকা আয় সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

গুগল এডসেন্স অনুমোদন পাওয়ার পর তাদের এ্যাড কোড আপনার সাইটের বিভিন্ন স্থানে বসাতে পারবেন। সাইটে এ্যাড কোড বসানোর পর আপনার সাইটে ভিজিটর আসলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে। আপনার প্রতিদিনের ইনকাম গুগল এডসেন্স একাউন্টে জমা হতে থাকবে। প্রতিদিন কত টাকা ইনকাম হচ্ছে তা আপনার ড্যাশবোর্ড থেকে দেখতে পারবেন।
আপনার একাউন্টে ১০০ ডলার জমা হলেই আপনি টাকা তুলতে পারবেন। টাকা তোলার জন্য প্রথমে এডসেন্স একাউন্ট লগইন করে পেমেন্ট সেটিংস অপশনে যাবেন। তারপর আপনার ব্যাংক একাউন্টের বিস্তারিত তথ্য যোগ করবেন। তথ্য পূরণ করার সময় আপনার ব্যাংকের সুইফট কোড এন্ট্রি দিতে হবে। এজন্য যে ব্যাংকে আপনার একাউন্ট রয়েছে সেই ব্যাংকের সুইফট কোড আগে থেকেই সংগ্রহ করে বসিয়ে দিন।
তাই যে ব্যংকে আপনার অ্যাকাউন্ট সেখানে যোগাযোগ করে সুইফট কোড জেনে নিন।
টাকা তোলার জন্য প্রথমে গুগল এডসেন্সের ড্যাশবোর্ডে যাবেন। তারপর পেমেন্ট অপশনে ক্লিক করবেন।
এতে করে এড শো করবে। এবং উপার্জন শুরু হবে। আপনি তখনই টাকা তুলতে পারবেন যখন আপনার Thresold অতিক্রম হবে। মানে ১০০ ডলারের বেশি উপার্জন হলেই, এখান থেকে পেমেন্ট পাবেন। আপনি গুগল এডসেন্সের ড্যাশবোর্ডে যান।
সেখানে গিয়ে Payment অপশনে ক্লিক করুন। তারপর Payment Info অপশনে গেলে আসবে থ্রেসশল্ড। সেটা যখন অতিক্রম হবে তখনই আপনার টাকা চাইলে তুলতে পারবেন।
পেমেন্ট মেথড যোগ করার পর আপনার কাজ মোটামুটি শেষ। এরপর ১০০ ডলার বা তার বেশি হলে তা আপনার অ্যাকাউন্টে চলে আসবে। জানুয়ারি মাসে যদি আপনার ১০০ ডলার বা তার বেশি হয় তবে তা ফেব্রুয়ারির ২০ থেকে ২৬ তারিখের মধ্যে আপনার ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে।

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি

ব্লগার এবং ইউটিউবাররা সাধারণত গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করে থাকেন। এডসেন্সের মাধ্যমে উপার্জিত অর্থ কিভাবে তুলতে হয় তা জানার চেষ্টা করবো। গুগল এডসেন্স থেকে দুটি উপায়ে টাকা তোলা যায়। যথা-

১. ব্যাংক এর মাধ্যমে।
২. চেকের মাধ্যমে।

ব্যাংকের মাধ্যমে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি-

গুগল এডসেন্স থেকে ব্যাংক এর মাধ্যমে টাকা তোলা সবচেয়ে সহজ এবং নিরাপদ। লোকাল যে ব্যাংকে আপনার একাউন্ট আছে সরাসরি সেই ব্যাংক থেকে এডসেন্সের টাকা তুলতে পারবেন।

ব্যাংক এর মাধ্যমে টাকা তোলার জন্য আপনাকে এডসেন্স একাউন্টের পেমেন্ট অপশনে গিয়ে আপনার লোকাল ব্যাংকের তথ্য প্রদান করে সাবমিট করতে হবে।। তারপর আপনার এডসেন্স একাউন্টে ১০০ ডলার জমা হলে গুগল নিজে থেকেই আপনার নিবন্ধিত ব্যাংক একাউন্টে প্রতি মাসের ২০-২৮ তারিখের মধ্যে ডলার পাঠিয়ে দিবে।

ব্যাংকে ডলার পাঠানোর পর ১-২ দিন সময় লাগতে পারে তা টাকায় কনভার্ট হতে। এখানে একটি বিষয় উল্লেখ্য যে, ব্যাংক যেদিন ডলারকে টাকায় কনভার্ট করবে সেদিনের ডলার রেট অনুযায়ী আপনি টাকা পাবেন। ডলার থেকে টাকায় কনভার্ট হওয়ার পর আপনি চেক লিখে অথবা কার্ড দিয়ে আপনার ব্যাংক একাউন্ট থেকে টাকা তুলতে পারবেন।

চেকের মাধ্যমে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি-

আপনি এডসেন্স একাউন্ট খোলার সময় আপনার ঠিকানায় যে পোষ্ট অফিসের নাম উল্লেখ করেছেন সেই পোষ্ট অফিসে গুগল এডসেন্স থেকে একটি চেক পাঠানো হবে। আপনার একাউন্টে ১০০ ডলার জমা হলে তবেই পাঠাবে। চেকটি হাতে পাওয়ার পর যে কোন ব্যাংক থেকে টাকাটা তুলতে পারবেন।

তবে এই প্রসেসটি একটু ঝামেলাপূর্ণ হওয়ায় সাধারণত এই প্রসেসটি কেউ গ্রহণ করতে চায় না। ব্যাংকের মাধ্যমে টাকা উত্তোলণ করা সহজ হওয়ায় সকলে ব্যাংকের মাধ্যমেই টাকা উত্তোলণ করে থাকে।

শুধুমাত্র ব্যাংক একাউন্ট এ্যাড করাটাই আপনার কাজ। ১০০ ডলার জমা হলে ব্যাংকে অটো পেমেন্ট চলে আসবে।

এখন আপনি কোন পদ্ধতিতে এডসেন্স থেকে টাকা উত্তোলণ করবেন সেটা একান্তই আপনার সিদ্ধান্ত।

গুগল এডসেন্স একাউন্ট এ কত টাকা জমা হলে Withdraw দেওয়া যায়?

আপনার গুগল এডসেন্স একাউন্ট এ ১০০ ডলার জমা হলেই গুগল আপনার লোকাল ব্যাংক একাউন্টে তা পাঠিয়ে দিবে।

পরবর্তীতে আপনি আপনার সুবিধামত সময়ে আপনার ব্যাংক একাউন্ট থেকে টাকা উত্তোলণ করতে পারবেন।

গুগল এডসেন্স একাউন্ট থেকে কখন টাকা তুলতে পারবো?

ক) ওয়েবসাইটে বা ইউটিউব চ্যানেলে গুগল এডসেন্সের অনুমোদন পাওয়ার পর।
খ) এডসেন্স একাউন্টের সাথে ব্যংক একাউন্ট এ্যাড করার পর।
গ) আপনার এডসেন্স একাউন্টে ১০০ ডলার বা তার বেশী জমা হলে।
ঘ) প্রতি মাসের ২০-২৮ তারিখের মধ্যে গুগল নিজেই আপনার ব্যাংক একাউন্টে পাঠিয়ে দিবে।
ঙ) গুগল আপনার ব্যাংক একাউন্টে ডলার পাঠানোর পর তা টাকায় কনভার্ট হতে ১-২ দিন সময় লাগতে পারে। টাকায় কনভার্ট হওয়ার আপনি আপনার সুবিধামত সময়ে ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন।

শেষকথা- এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে এতক্ষণ বিস্তারিতভাবে আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি আপনারা আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েছেন এবং সবকিছু পরিস্কারভাবে বুঝতে পেরেছেন।

আসলে গুগল এডসেন্স থেকে টাকা তোলা কঠিন কোন বিষয় না। একটু চেষ্টা করে দেখুন, খুব সহজেই এখান থেকে টাকা তুলতে পারবেন।

কঠিন যে বিষয়টি রয়েছে তাহলো- টাকা ইনকাম করা অথবা গুগল এডসেন্সের অনুমোদন পাওয়া।

তবে চিন্তার কোন কারণ নেই। আপনি আমাদের গুগল এডসেন্স পাওয়ার উপায় জেনে নিন আর্টিকেলটি ভালভাবে পড়লে বিষয়টি সহজে বুঝতে পারবেন।

39 thoughts on “এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি জেনে নিন”

  1. এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি টা অত্যন্ত গুরুত্বপূর্ণ উপকারী। আমি কন্টিনটি পরে অত্যন্ত উপকৃত হয়েছি। যারা পড়বে আশা করি তারা উপকৃত হবে ইনশাল্লাহ।
    আমাদেরকে এমন সুন্দর কনটেন্ট উপহার দেওয়ার জন্য লেখক কে সাধুবাদ জানাই।

    Reply
  2. গুগল এডসেন্স নিয়ে নতুন কাজ শুরু করার পর এডসেন্স একাউন্ট থেকে কিভাবে টাকা তুলতে হয় তা অনেকেই জানেন না। আর্টিকেলটিতে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে সুন্দরভাবে আলোচনা করা হয়েছে। লেখককে ধন্যবাদ এত সুন্দর করে আর্টিকেলটি লেখার জন্য।

    Reply
  3. অতান্ত উপাকারি একটি লেখনি। পুরো বিষয়টি খুব সুন্দর ভাবে বুঝিয়েছেন । অনেকেরি এই গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলনের বিষয়টি জানা নেই এবং অনেক কঠিন মনে করেন। বিশেষত প্রতিটি বিষয়ে যখন সঠিক ভবে ধারণা পাওয়া যায় তখন তা সহজ হয়ে যায় । এই লেখনি তারই একটি প্রতিচ্ছবি ।

    Reply
  4. এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি টা অত্যন্ত গুরুত্বপূণ।আমি এডসেন্স সম্পর্কে প্রথমবার জানলাম । আমার মত অনেকেই এই এডসেন্স মাধ্যমে টাকা তোলা সম্পর্কে অবগত নয় তাদের জন্য গুরুত্বপূর্ণ টপিক। কন্টিনটি পরে অত্যন্ত উপকৃত হয়েছি। যারা পড়বে আশা করি তারা উপকৃত হবে ইনশাল্লাহ।নতুন নতুন যারা কাজ করে তাদের মধ্যে অনেকেই জানে না কিভাবে এডসেন্স এর মাধ্যমে টাকা তুলতে হয় । ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি কনটেন্ট লেখার জন্য।

    Reply
    • এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি আমি জানতাম না। এ কনটেন্ট থেকে আমি অনেক অনেক কিছু জানতে পারলাম। আসলে এডসেন্স থেকে কিভাবে টাকা পাওয়া যায় সে বিষয়ে ক্লিয়ার ধারণা পেলাম। অত্যন্ত উপকারী একটি কন্টেন্ট। অসংখ্য ধন্যবাদ লেখক কে।

      Reply
  5. গুগল এডসেন্স থেকে টাকা তোলা কঠিন না। কঠিন যে বিষয়টি রয়েছে তা হলো- গুগল এডসেন্সের অনুমোদন পাওয়া। আমাদেরকে এমন সুন্দর কনটেন্ট উপহার দেওয়ার জন্য লেখক কে ধন্যবাদ জানাই।

    Reply
  6. গুগল এডসেন্স কি বা এর মাধ্যমে কিভাবে ইনকাম করা যায় ও এডসেন্স থেকে প্রাপ্ত টাকা কিভাবে পাবো এ সম্পর্কে জানতে পেরেছি এই আর্টিকেল থেকে। গুগল এডসেন্স নিয়ে নতুন কাজ শুরু করার পর, এডসেন্স একাউন্ট থেকে কিভাবে টাকা তুলতে হয় তা অনেকেই জানে না, এই সম্পর্কে ও আর্টিকেল টি তে আলোচনা করা হয়েছে। লেখককে ধন্যবাদ এত সুন্দর করে আর্টিকেলটি লেখার জন্য।

    Reply
  7. আর্টিকেলটিতে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে সুন্দরভাবে আলোচনা করা হয়েছে। আমি এই সম্পর্কে কিছুই জানতাম না।এই আর্টিকেলটি পড়ে আমি অনেক কিছু শিখতে পারলাম। লেখককে ধন্যবাদ এত সুন্দর করে আর্টিকেলটি লেখার জন্য।

    Reply
  8. গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি অনেকে জানলেও এখনো বড় অংশের মানুষ এগুলো জানেনা। যুগ যতই এগোচ্ছে ততই মানুষ নতুন নতুন কর্মসংস্থান এ কাজ করছে৷ অনলাইনে আয় করা অন্যতম ধাপ। এখন অলিতে-গলিতে ইউটিউবার, ব্লগার এ ছেয়ে গেছে। তবে অনেকেই এখান থেকে আয়ের উপায় বিস্তারিত জানেন না। তাদের জন্য এই আর্টিকেল। কিভাবে আয় শুরু হওয়ার পর ব্যাংক একাউন্ট এড করতে হবে, কি কি তথ্য লাগবে এগুলো জানা থাকলে খুব সহজেই যে কেউ গুগল এডসেন্স এর মাধ্যমে আয়ের টাকা উইথড্র দিতে পারবে। তাছাড়া জানবে নিরাপদ টাকা উত্তোলন পদ্ধতি। সুতরাং আমি মনে করি, সবার এই আর্টিকেল পড়ে দেখা উচিত, এতে উপকৃত হবেন। ধন্যবাদ।

    Reply
  9. গুগল এডসেন্স নিয়ে আমার তেমন কোনো ধারনা ছিল না।এই কন্টেন্ট থেকে অনেক কিছু জানলাম।গুগল এডসেন্স থেকে টাকা তোলার বিষয়ে সহজ ভাষায়, বিস্তারিত বলা হয়েছে।ধন্যবাদ।

    Reply
    • আর্টিকেলটিতে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হয়েছে। আমি এই সম্পর্কে কিছুই জানতাম না।এই আর্টিকেলটি পড়ে আমি গুগল এডসেন্স সম্পর্কে বিস্তারিত জানতে পারলাম। ধন্যবাদ লেখক কে এত সুন্দর আর্টিকেলটি লেখার জন্য।

      Reply

      Reply
  10. গুগল এডসেন্স থেকে টাকা তুলতে হলে অবশ্যই গুগল এডসেন্স একাউন্ট থাকতে হবে । গুগল এডসেন্স এমন একটি সার্ভিস বা প্রক্রিয়া, যার মাধ্যমে ওয়েবসাইট, ব্লগসাইট বা ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন বা এ্যাড প্রচার করা হয়। গুগল এডসেন্স সম্পরকে অনেক কিছু অজানা ছিল । কনটেন্ট টি পড়ে বুঝতে পারলাম । অনেক উপকারি একটা কনটেন্ট।

    Reply
  11. নতুন ফ্রিল্যান্সারদের জন্য এই তথ্যগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলো ধাপে ধাপে বর্ণনা করা হয়েছে। এই ধাপগুলো অনুসরণ করে সহজেই টাকা তোলা সম্ভব।

    Reply
  12. যারা ভবিষ্যতে এড সেন্স নিয়ে কাজ করতে চায় তাদের জন্য এই আর্টিকেলটি খুব উপকারী হবে। এড সেন্স থেকে টাকা তোলার নিয়ম লেখক এই আর্টিকেলটিতে খুব ভালোভাবে বর্ণনা করেছেন লেখাটি পড়ে আমিও এড সেন্স থেকে কিভাবে টাকা তুলতে হয় সেটা জানতে পেরেছি। লেখককে ধন্যবাদ। 😊👍

    Reply
  13. এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি এতটা বিস্তারিতভাবে লেখার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।
    এই সুন্দর কনটেন্টটি সবাইকে উপকৃত করবে ইন শা আল্লাহ।

    Reply
  14. সময় প্রতিনিয়ত আপডেট হচ্ছে। পরিবর্তন ঘটছে প্রতিটি ক্ষেত্রেই। যোগাযোগ ও অর্থ লেনদেনেও এসেছে পরিবর্তন। পরিবর্তন, উন্নয়নের ধারা। পরিবর্তনের মধ্যে নতুনত্ব সৃষ্টি। গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি এর মধ্যে অন্যতম।আমরা অনেকে জানিনা গুগল এডসেন্স একাউন্ট কি, কিভাবে এখান থেকে টাকা উত্তলন করতে হয। ডিজিটাল যুগে যারা ডিজিটাল পদ্ধতিতে ইনকাম করতে ইচ্ছুক তাদের জন্য এই আর্টিকেল টি খুব গুরুত্বপূর্ণ। এই আর্টিকেলের মাধ্যমে গুগল এডসেন্স একাউন্ট থেকে কিভাবে সহজে টাকা উত্তলন করা যায় তা ধাপে ধাপে বোঝনো হয়েছে। এ বিষয়ে আমি ও আগে জানতাম না। অসংখ্য ধন্যবাদ এই আর্টিকেলের লেখক কে, বর্তমান সময়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ টপিক টি আমাদের সকলকে অবগত করার জন্য।

    Reply
  15. অনলাইনে ইনকাম করার সহজ মাধ্যম গুগল এডসেন্স।কিন্তু অনেকেই গুগল এডসেন্স থেকে টাকা উঠানোর পদ্ধতি সম্পর্কে জানে না। এই কন্টেন্টটি এ সম্পর্কে সুন্দরভাবে বিস্তারিত সাজানো হয়েছে। যারা গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন সম্পর্কে জানতে চান তাদের এই কন্টেন্টটি অনেক উপকারে আসবে বলে আমি মনে করি।

    Reply
  16. যারা গুগল এডসেন্স থেকে ইনকাম করতে চায় বা যাদের গুগল এডসেন্স একাউন্ট রয়েছে তাদের জন্য আপনার এই কনটেন্টটি অত্যন্ত্য গুরুত্বপন্য। কেননা আপনার এই কনটেন্টটি পড়ার মাধ্যমে গুগল এডসেন্স কি বা এর মাধ্যমে কিভাবে ইনকাম করা যায় ও এডসেন্স থেকে প্রাপ্ত টাকা কিভাবে উত্তলোন করতে পারবো এ সম্পর্কে জানতে পেরেছি এবং অন্যরাও জানতে পারবে ইনশাল্লাহ।এত সুন্দর একটি কনটেন্ট লেখার জন্য আপনাকে ধন্যবাদ।

    Reply
  17. গুগল এডসেন্স কি এবং এটা ব্যবহার করে কিভাবে টাকা ইনকাম করা যায় তা এই আর্টিকেলটি পড়ে কেবলমাত্র জানলাম। যারা অনলাইন বিজনেস করছেন অথবা ব্লগ, ইউটিউব চ্যানেল,ও ওয়েবসাইটে অ্যাড প্রচার করার মাধ্যমে টাকা ইনকাম করতে চাচ্ছেন তারা এই আর্টিকেলটি পড়ে দেখতে পারেন। আশা করি সবার কাজে আসবে।

    Reply
  18. যাদের গুগল এডসেন্স একাউন্ট নতুন অনুমোদন পেয়েছে অথবা যারা গুগল এডসেন্স একাউন্ট থেকে কখনও টাকা তুলেন নি তারা গুগল এডসেন্স একাউন্ট থেকে কিভাবে টাকা তুলতে হয় সে বিষয়ে অনেকেই অবগত নন।গুগল এডসেন্স এমনই একটি সার্ভিস বা প্রক্রিয়া, যার মাধ্যমে ওয়েবসাইট, ব্লগসাইট বা ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন বা এ্যাড প্রচার করা হয়।ব্লগার এবং ইউটিউবাররা সাধারণত গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করে থাকেন। আসলে গুগল এডসেন্স থেকে টাকা তোলা কঠিন কোন বিষয় না। কঠিন যে বিষয়টি রয়েছে তাহলো- টাকা ইনকাম করা অথবা গুগল এডসেন্সের অনুমোদন পাওয়া।সাধারণত যারা গুগল এডসেন্স নিয়ে নতুন কাজ শুরু করেন, তাদের মধ্যে অনেকেই শুরুর দিকে বুঝতে পারেন না যে, কিভাবে তাদের গুগল এডসেন্স একাউন্ট থেকে টাকা তুলবেন। গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন কি ভাবে করবে সে ধারণা
    নিতে এই আর্টিকেলটি অনেক উপকারে আসবে।

    Reply
  19. অত্যন্ত তথ্যবহুল এবং যুগোপযোগী কন্টেন্ট। এটি পড়ে গুগল এডসেন্স সম্পর্কে আমার পরিষ্কার ধারণা হয়েছে। এর আগে শুধু নামই শুনেছি এত বিস্তারিত জানতাম না।আশা করি কন্টেন্টটি পড়ে সকলেই উপকৃত হবে।

    Reply
  20. গুগল এডসেন্স কি এবং এখান থেকে কিভাবে টাকা উত্তোলন করা যাই সেই বিষয়ে এই আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে।আর্টিকেলটি আমার জন্য নতুন। আর্টিকেলটি পড়ে আমি গুগল এডসেন্স সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। যাদের গুগল এডসেন্স একাউন্ট রয়েছে বা এখান থেকে টাকা ইনকাম করতে চান আমি মনে করি তাদের জন্য এই আর্টিকেলটির অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    Reply
  21. ☘️☘️গুগল এডসেন্স থেকে টাকা তুলতে হলে অবশ্যই গুগল এডসেন্স একাউন্ট থাকতে হবে ।

    🪷🪷 গুগল এডসেন্স এমন একটি সার্ভিস বা প্রক্রিয়া, যার মাধ্যমে ওয়েবসাইট, ব্লগসাইট বা ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন বা এ্যাড প্রচার করা হয়।

    🌺🗣️অত্যন্ত তথ্যবহুল এবং যুগোপযোগী কন্টেন্ট। এটি পড়ে গুগল এডসেন্স সম্পর্কে আমার পরিষ্কার ধারণা হয়েছে। এর আগে শুধু নামই শুনেছি এত বিস্তারিত জানতাম না।আশা করি কন্টেন্টটি পড়ে সকলেই উপকৃত হবে।

    Reply
  22. অনেকেই এই গুগুল আডসেন্স থেকে কিভাবে টাকা উত্তেলন করতে হয় ও অনুমোদন পেতে হয় জানে না এবং কঠিন মনে করে।
    আমি ও জানতাম না কন্টেনটি পড়ে বিস্তারিত জানলাম এবং অনেক উপকৃত হলাম।যারা ভবিষ্যৎ এ এড সেন্স নিয়ে কাজ করতে চায় তাদের একবার হলে এই কন্টেন্ট টি পড়লে অনেক কিছু জানতে পারবে।
    লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কন্টেন্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

    Reply
  23. গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি অনেকে জানলেও এখনো বড় অংশের মানুষ এগুলো জানেনা। যুগ যতই এগোচ্ছে ততই মানুষ নতুন নতুন কর্মসংস্থান এ কাজ করছে৷ অনলাইনে আয় করা অন্যতম ধাপ। এখন অলিতে-গলিতে ইউটিউবার, ব্লগার এ ছেয়ে গেছে। তবে অনেকেই এখান থেকে আয়ের উপায় বিস্তারিত জানেন না। তাদের জন্য এই আর্টিকেল। কিভাবে আয় শুরু হওয়ার পর ব্যাংক একাউন্ট এড করতে হবে, কি কি তথ্য লাগবে এগুলো জানা থাকলে খুব সহজেই যে কেউ গুগল এডসেন্স এর মাধ্যমে আয়ের টাকা উইথড্র দিতে পারবে। তাছাড়া জানবে নিরাপদ টাকা উত্তোলন পদ্ধতি। সুতরাং আমি মনে করি, সবার এই আর্টিকেল পড়ে দেখা উচিত, এতে উপকৃত হবেন। ধন্যবাদ।

    Reply
  24. যারা অনলাইনে গুগল এডসেন্স নিয়ে কাজ শুরু করেছে,তাদের জন্য কন্টেন্টটি খুবই উপকারী। এডসেন্স থেকে কিভাবে টাকা উত্তলোন করতে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

    Reply
  25. যারা অনলাইনে গুগল এডসেন্স নিয়ে কাজ শুরু করেছে,তাদের জন্য কন্টেন্টটি খুবই উপকারী। অনেকেই জানেনা কিভাবে গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা উত্তলোন করতে হয়।এ বিষয় নিয়েই লেখাটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

    Reply
  26. যারা অনলাইনে গুগল এডসেন্স নিয়ে কাজ শুরু করেছে,তাদের জন্য কন্টেন্টটি খুবই উপকারী। অনেকেই জানেনা কিভাবে গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা উত্তলোন করতে হয়।এ এরকম যারা রয়েছেন,আর্টিকেলটি মূলত তাদের কথা চিন্তা করেই লেখা হয়েছে।

    Reply
  27. বর্তমানে অনলাইনে আয়ের অন্যতম উৎস হলো গুগল এডসেন্স।অনেকেই জানেনা কিভাবে গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা উত্তলোন করতে হয়।এ এরকম যারা রয়েছেন,আর্টিকেলটি মূলত তাদের কথা চিন্তা করেই লেখা হয়েছে।

    Reply
  28. বর্তমান যুগ ডিজিটাল যুগ।প্রযুক্তির ছোঁয়ায় যেন সবই বদলে যাচ্ছে। তাই তো ঘরে বসে ইনকাম করার যেন হিড়িক পড়ছে সবার মাঝে।গুগল এডসেন্স এমনই একটি সাইট।ব্লগার এবং ইউটিউবাররা সাধারণত গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করে থাকেন।গুগল এডসেন্স থেকে ব্যাংক এর মাধ্যমে টাকা তোলা সবচেয়ে সহজ এবং নিরাপদ।

    Reply
  29. আস্সালামু আলাইকুম।
    বর্তমান সময়ে ঘরে বসে সহজে আয় করার একটি মাধ্যম হলো গুগল এডসেন্স।
    গুগল এডসেন্স কি? এর মাধ্যমে কিভাবে টাকা উওোলন করা যায়,তা সম্পর্কে এই কন্টেন্টে সুন্দরভাবে লেখক ব্যাখা করেছন।যাদের গুগল এডসেন্স আ্যকাউন্ট আছে,তাদের জন্য এই কন্টেন্টটি অনেক উপকারী হবে।

    Reply
  30. যারা আগামীতে এডসেন্স নিয়ে কাজ করতে চায় তাদের জন্য এই আর্টিকেল খুব উপকারী হবে।এ আর্টিকেলটিতে এডসেন্স থেকে কিভাবে টাকা উত্তোলন করবেন তা সম্পর্কে সবকিছু ধাপে ধাপে বিস্তারিত বলা হয়েছে।যাতে করে সবকিছু খুবই সহজেই বোঝা যায়|

    Reply
  31. গুগল এডসেন্স থেকে আয়কৃত টাকা উত্তোলনের উপায় আমার জানা ছিল না। ধন্যবাদ অসাধারণ একটি টিক শেয়ার করার জন্য।

    Reply
  32. অত্যন্ত গুরুত্বপুর্ন কিছু তথ্য জানতে পারলাম। গুগল অ্যাডসেন্স থেকে টাকা উত্তোলন করার পদ্ধতি যে এত সহজ জানা ছিল না। এই কন্টেন্টটিতে বিস্তারিত সব বলা হয়েছে তাই খুব সহজেই সবকিছু বুঝতে পারা গিয়েছে।

    Reply
  33. খুবই উপকারী একটি লিখা। এভাবে ইনকাম করা আর টাকা তোলা যায় জানা ছিল না। আর এড সেন্সে ইনকাম হলেও টাকা তোলা যায় কিভাবে তা অনেকেই জানেন না,,এই প্রক্রিয়া ফলো করে তারা সহজেই টাকা উত্তোলন করতে পারবেন। এই পোস্টে সব বিস্তারিত বলা হয়েছে পড়ে খুব ভাল লাগলো। লেখককে ধন্যবাদ।

    Reply
  34. গুগল এডসেন্স হতে আয়কৃত টাকা উত্তোলনের বিস্তারিত পদ্ধতি খুবই সহজভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে।

    Reply
  35. এই কনটেন্ট টি সকলের জন্য অনেক উপকারে আসবে । গুগল এডসেন্স হতে আয়কৃত টাকা উত্তলনের জন্য এই কনটেন্ট টিতে সহজে বুঝিয়ে দেওয়া হয়েছে। এটি সকলের পড়া উচিৎ। লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  36. যারা অনলাইনে গুগল এডসেন্স নিয়ে কাজ শুরু করেছে,তাদের জন্য কন্টেন্টটি খুবই উপকারী। আর্টিকেলটিতে এডসেন্স থেকে কিভাবে টাকা উত্তোলন করবেন তা সম্পর্কে সবকিছু ধাপে ধাপে বিস্তারিত বলা হয়েছে। সুন্দর একটি কন্টেন্ট উপহার দেয়ার জন্য লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  37. ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি আর্টিকেল লেখার জন্য। গুগল এডসেন্স আমাদের অনেকের কাছেই নতুন।আর্টিকেলটি পড়ে আমি গুগল এডসেন্স সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি এবং কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করতে হয় সে সম্পর্কেও বিস্তারিত জানতে পেরেছি। আর্টিকেলটি অত্যন্ত সময়োপযোগী এবং গুরুত্বপূর্ণ।

    Reply

Leave a Comment