বাংলাদেশ পুলিশ চাকরির বিজ্ঞপ্তি ২০২৩-Police Job Circular 2023

বাংলাদেশ পুলিশ চাকরির সার্কুলার ২০২৩ (Police Job Circular 2023) পাবশিল করা হয়েছে। www.police.gov.bd এই ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। পুলিশের নিয়োগ সার্কুলারটিতে বিভিন্ন পদে অনেক লােক নিয়ােগ দেবে। আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞাপ্তি ২০২৩ অনলাইনে/ডাকযোগে আবেদন করতে পারবেন। নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন শুরু হয়েছে।

 এই লেখাটির মাধ্যমে আমরা বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২৩ সার্কুলারটির আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Bangladesh Police Job Circular 2023-এর আলােকে বিস্তারিত জেনে আসি।

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি আপনি কি খুঁজছেন? আপনি খুঁজে থাকেন তাহলে সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন। এই সাইটে আমরা নিয়মিত চলমান সকল বাংলাদেশ পুলিশের নিয়োগ সার্কুলার প্রকাশ করি। আপনি একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে পারেন। আমাদের সাইটে সবার আগে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন এক সাথে। আমাদের এখানে সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই আপডেট সব খবর পেতে ভিজিট করুন :https://a2zchakri.com /  

এক নজরে বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি 

 

নিয়োগকর্তাবাংলাদেশ পুলিশ
চাকরির ধরনসরকারি চাকরি
প্রকাশের তারিখ০২, ০৩ ডিসেম্বর, ২০২৩
চলমান নিয়োগ০২ টি
লোক সংখ্যাঅনির্দিষ্ট
শিক্ষাগত যোগ্যতা৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ
বয়সসীমা১৮-২৭ বছর
প্রকাশ সূত্রদৈনিক ইত্তেফাক
আবেদন করার মাধ্যমঅনলাইনে/ডাকযোগে
আবেদনের শুরুর তারিখচলমান
আবেদন করার শেষ তারিখ২৬ ডিসেম্বর, ২০২৩ ও ০৩ জানুয়ারি, ২০২৪
আবেদন করার লিংকনিচে দেখুন
অফিশিয়াল ওয়েবসাইটwww.police.gov.bd 
আমাদের ওয়েবসাইটhttps://a2zchakri.com 

বাংলাদেশের একমাত্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা বাংলাদেশ পুলিশ । এটি বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক নিয়ন্ত্রিত। বাংলাদেশ পুলিশের প্রধানকে বলা হয় মহা পুলিশ পরিদর্শক (আইজিপি)। বাংলাদেশ পুলিশের ইতিহাস বেশ প্রাচীন। ব্রিটিশ শাসনামলে ১৮৬১ সালের পুলিশ আইনের মাধ্যমে এটি প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশ আইন তৈরী করা হয় স্বাধীনতার পর ১৯৭২ সালে । বাংলাদেশ পুলিশের প্রধান কার্যক্রম হলো- আইন-শৃঙ্খলা রক্ষা করা, অপরাধ প্রতিরোধ ও দমন করা, জনগণের জানমালের নিরাপত্তা বিধান করা, জনগণের নিরাপত্তা ও স্বার্থ রক্ষায় সহায়তা করা।

 পুলিশ নিয়োগ ২০২৩ জব সার্কুলার

বাংলাদেশের সকল সরকারিবেসরকারি চাকরির খবর আমাদের ওয়েবসাইটে পাবলিশ করি এবং সকল প্রকার চাকরি নিউজ সম্পর্কে আলোচনা করে থাকি। আমাদের এই সাইটে চলমান সকল বাংলাদেশ পুলিশে কনস্টেবল, সাব-ইন্সপেক্টর (এসআই), পুলিশ হেডকোয়ার্টার্স, মেট্রোপলিটন পুলিশ এবং পুলিশ সিভিল সকল বিভাগে নিয়োগ সার্কুলার প্রকাশ করে থাকি। 

এই পোস্টের মাধ্যমে আমরা বাংলাদেশ পুলিশ নিয়োগ সার্কুলার সম্পর্কে বিস্তারিত আলোচনা করি। বাংলাদেশ পুলিশে চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে  আপনি যদি বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন। তাহলে মনোযোগ সহকারে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে দেখতে পারেন।

 সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

চাকরির বর্ণনা : সিলেট মেট্রোপলিটন পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। নিয়োগটি তাদের অফিশিয়াল ওয়েবসাইট  www.smp.police.gov.bd প্রকাশ করেছে ০৩ ডিসেম্বর ২০২৩ তারিখে। ০৮ টি পদে বিপরীতে মােট ২১ জন লােক নিয়ােগ দেওয়া হবে। আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি সার্কুলার ২০২৩  অনলাইনে আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন শুরু হবে ০৬ ডিসেম্বর ২০২৩ তারিখ হতে। এই পােস্টের মাধ্যমে আমরা সিলেট মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স (SMP) নিয়োগ ২০২৩ সার্কুলারটির আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। 

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তির অফিসিয়াল নোটিশের ইমেজ

সূত্র, দৈনিক ইত্তেফাকঃ ০৩ ডিসেম্বর ২০২৩

আবেদনের শুরু তারিখঃ ০৬ ডিসেম্বর ২০২৩

আবেদনের শেষ তারিখঃ ০৩ জানুয়ারি ২০২৩

আবেদনের লিংকঃ http://smp.teletalk.com.bd

রাজরবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ নতুন জব সার্কুলার

সূত্র, দৈনিক ইত্তেফাক : ০১ ডিসেম্বর ২০২৩

আবেদনের শেষ তারিখ : ১৫ ডিসেম্বর ২০২৩

আবেদন করার প্রক্রিয়া বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনি যদি বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে আগ্রহী হন তবে আপনি উপরের লিংকের মাধ্যমে আবেদন করতে পারেন। সকল সরকারি বা বেসরকারি চাকরির গুরুত্বপূর্ণ অংশ হল চাকরির আবেদন প্রক্রিয়া। তাই আবেদন করার সময় আপনাকে খুব গুরুত্ব সহকারে আবেদনপত্র পূরণ করতে হবে। যাতে কোনো ভুল না হয় এবং আবেদন করার সময় অবশ্যই সঠিক তথ্য দিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন শেষ করতে হবে।

Leave a Comment