৪৬তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২৩-46th Bcs Circular 2023

কর্তৃপক্ষ কর্তৃক বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ৪৬তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। ৩০ নভেম্বর, ২০২৩ ইং তারিখে নিয়োগ বিজ্ঞপ্তিটি অফিসিয়াল ওয়েবসাইটটিতে প্রকাশ করা হয়। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদনের জন্য আপনারা যারা অপেক্ষমান ছিলেন তাদের জন্য এটি একটি বড় সু-খবর। যদি আপনি বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ সার্কুলারটিতে আবেদন করতে একজন আগ্রহী প্রার্থী হন তাহলে এই নিয়োগ সার্কুলারটিতে আবেদন করতে পারেন। 

বিসিএস সার্কুলারটিতে আবেদন করার জন্য প্রয়োজনীয় কিছু যোগ্যতার দরকার রয়েছে। বাংলাদেশের সকল যোগ্যতাসম্পন্ন নাগরিকরা কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করতে পারবে। এখানে অন্যসব নিয়োগ সার্কুলার এর মত বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ সার্কুলার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ সার্কুলার সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে নিবন্ধটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার অনুরোধ থাকবে।

 বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (BPSC)নিয়োগ সার্কুলার আপনি খুঁজছেন? খুঁজে থাকলে এই নিয়োগ সার্কুলারটি আপনার জন্যই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। এই নিবন্ধটিতে আমরা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন চাকরির নিয়োগ সার্কুলার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। ধরা যাক, আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীদের কি কি যোগ্যতা থাকা লাগবে ও আবেদন করার মাধ্যম এবং আবেদন করার শুরুর তারিখ, আবেদন করার শেষ তারিখসহ ইত্যাদি বিষয়ে।

আপনি এখানে আরো পাবেন বিপিএসসি সাকুলারে আবেদন করার লিংক এবং তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর লিংক আরো অফিশিয়াল নোটিশ সহ সকল বিস্তারিত তথ্য। আপনাদের জন্য  নিয়োগ সার্কুলার সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হলো। আপনি যাদ একজন যোগ্য প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই এই নিয়োগ সার্কুলারটিতে কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা মেনে সঠিক সময়ের মধ্যে আবেদন করুন। সার্কুলার সম্পর্কে বিস্তারিত নিচের লেখাতে দেখুন।

নিয়োগকর্তাঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন
চাকরির ধরনসরকারি চাকরি
প্রকাশের তারিখ৩০ নভেম্বর, ২০২৩
পদ সংখ্যা০১ টি
লোক সংখ্যা৩১৪০ জন
শিক্ষাগত যোগ্যতাঅফিশিয়াল নোটিশে দেখুন
প্রকাশ সূত্রঅফিশিয়াল ওয়েবসাইট
আবেদন করার মাধ্যমঅনলাইনে
আবেদনের শুরুর তারিখ১০ ডিসেম্বর, ২০২৩
আবেদন করার শেষ তারিখ৩১ ডিসেম্বর, ২০২৩
আবেদন করার লিংকলিংক
অফিশিয়াল ওয়েবসাইটhttp://bpsc.gov.bd 
আমাদের ওয়েবসাইটhttps://a2zchakri.com 

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় জব সার্কুলার ২০২৩

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় সংক্ষিপ্ত পরিচিতি

 

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন একটি সাংবিধানিক সংস্থা যা মূলত বিভিন্ন সরকারি চাকরি ও পদে নিয়োগের উদ্দেশ্যে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠানটি সরকারি কর্মচারীদের পদোন্নতি, পদায়ন, বদলি, শৃঙ্খলা এবং আপিলের মতো বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ার সাথে জড়িত। ঐতিহ্যবাহী ব্রিটিশ শাসিত বেশিরভাগ দেশে, ‘সিভিল’ বা ‘পাবলিক সার্ভিস কমিশন’ গঠনের মূল উদ্দেশ্য হল সরকারি চাকরিতে নিয়োগ এবং অন্যান্য কর্মসংস্থান সংক্রান্ত বিষয়ে সমস্ত সিদ্ধান্ত নীতিমালা অনুসারে নেওয়া হয় তা নিশ্চিত করা হয় যোগ্যতা এবং সমতার ভিক্তিতে। বাংলাদেশে এই সংস্থাকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন বলা হয়।

সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ

কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 01 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 02 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 03 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 04 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 05 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 06 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 07 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 08 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 09 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 10 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 11 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 12 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 13 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 14 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 15 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 16 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 17 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 18 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 19 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 20 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 21 1
কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 22 1

সূত্র, অফিসিয়াল ওয়েবসাইট : ৩০ নভেম্বর ২০২৩

আবেদন শুরুর তারিখ : ১০ ডিসেম্বর ২০২৩

আবেদন করার শেষ তারিখ : ৩১ ডিসেম্বর ২০২৩

আবেদন করার লিংক : http://bcsaa.teletalk.com.bd

সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষার সময়সূচি

 সরকারি কর্ম কমিশন নিয়োগ সার্কুলার পরীক্ষার সময়সূচী আমরা এই লেখাটিতে প্রকাশ করে থাকি। আপনারা যারা সরকারি কর্ম কমিশন নিয়োগ সার্কুলারটি পরীক্ষার সময়সূচি খুঁজছেন তারা সঠিক জায়গায় এসেছে। আপনাদের জন্য আমরা নিচে পরীক্ষার সময়সূচি তুলে ধরেছি।

লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে ৪৬তম বিসিএস পরীক্ষার সকল পদের জন্য। যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে জানানাে হবে পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী। এছাড়াও পরীক্ষার সময়সূচী বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় ওয়েবসাইট  এ পাবলিশ করা হবে।

আবেদন করার পদ্ধতি :  সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

কর্ম কমিশন নিয়োগ সার্কুলারটিতে আপনি যদি আবেদন করতে চান তাহলে কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদনপত্রটি কর্তৃপক্ষের ঠিকানায় পৌঁছাতে হবে। আপনাকে আবেদন করার সময় সঠিক তথ্য লিখতে হবে। উপরে আমরা অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তির মত কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার লিংক দিয়েছি। আপনি যদি নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য আগ্রহী হন তাহলে উপরে থাকা লিংক টি থেকে আবেদন করতে পারেন।

আমাদের এই সাইটে সরকারি ও বেসরকারি চাকরির খবর প্রকাশ করে থাকি। আপনি যদি একজন চাকরি প্রার্থী হন তাহলে ভিজিট করুন এই ওয়েবসাইটটি। নতুন নিয়োগ বিজ্ঞপ্তি কর্তৃপক্ষ কর্তৃক  প্রকাশ হওয়া মাত্রই আমরা সেই নিয়োগ বিজ্ঞপ্তিটি আমাদের ওয়েবসাইটে আপডেট করে থাকি।

Leave a Comment