অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

Spread the love

অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়। 

আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। যার কারণে অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করে থাকেন। নিচে অফিসে অনুপস্থিত হয়ে গেলে কিভাবে ছুটির আবেদন করতে হয় তা দেখানো হলো-

অফিসে অগ্রিম ছুটির আবেদন করার নিয়ম 

যারা অফিসে অগ্রিম ছুটির আবেদন করতে চান তারা নিচের নিয়মে খুব সহজেই অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করতে পারবেন।

তারিখ: ০৮/১০/২০২৩

বরাবর ,

ম্যানেজার , এইচ. আর এন্ড  এডমিন

জেে.এ. ট্রিমিংস লিমিটেড

৪১৭-৪১৮ তেজগাঁও শি/এ

ঢাকা-১২০৮

 বিষয়: অনুপস্থিত জনিত কারণে ছুটি মঞ্জুর করার আবেদন। 

জনাব, সবিনয় বিনীত নিবেদন এই যে আমি আপনার কোম্পানির স্টোর ম্যানজার পদে কর্মরত একজন নিয়মিত সদস্য। আমি হঠাৎ করে অসুস্থ হয়ে যাওয়ার কারণে গত ০৪/১০/২০২৩ তারিখ থেকে ০৭/১০/২০২৩ তারিখ পর্যন্ত অফিসে উপস্থিত থাকতে পারিনি। যার কারণে আমি আন্তরিকভাবে খুবই দুঃখিত। 

আপনার কাছে আমার বিনীত আবেদন এই যে আমাকে অনুগ্রহ করে এই চার দিনের ছুটি মঞ্জুর বাধিত করবেন। 

নিবেদক 

শওকত ইসলাম 

আরও পড়ুন

অনুপস্থিতির জন্য ছুটির আবেদন লিখার নিয়ম বিস্তারিত জানতে – ভিজিট করুন

অনুপস্থিতির জন্য ছুটির আবেদন ইংরেজিতে বিস্তারিত জানতে – ভিজিট করুন

বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে চিঠি বিস্তারিত জানতে – ভিজিট করুন

             অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত 

যদি কোন স্থানে যাওয়ার জন্য বা অনাকাঙ্ক্ষিত কোন কারণে অফিসে ছুটি নেওয়ার প্রয়োজন পড়ে থাকে তাহলে নিচের নিয়ম অনুযায়ী আপনারা চাইলে অফিস থেকে ছুটি আবেদন করতে পারেন। 

তারিখ: ০৭/১০/২০২৩

বরাবর 

ম্যানেজার , এইচ. আর এন্ড  এডমিন

জেে.এ. ট্রিমিংস লিমিটেড

৪১৭-৪১৮ তেজগাঁও শি/এ

.ঢাকা-১২০৮

বিষয়: ব্যক্তিগত কারণে অফিস থেকে (০৩) তিন দিনের ছুটি আবেদন 

জনাব, সবিনয় বিনিত আবেদন এই যে আমি আপনার অফিসের একজন নিয়মিত সদস্য। আমি দীর্ঘদিন ধরে আপনার অফিসে সততার সাথে কাজ করে আসছি। আগামী ২৪/১০/২০২৩ তারিখে আমার ছোট ভাগিনার বিবাহের জন্য আমি অফিস থেকে তিন দিনের ছুটি বিশেষভাবে প্রয়োজন। অর্থাৎ আগামী ২৪/১০/২০২৩ইং থেকে  ২৬/১০/২০২৩ ইং মোট (০৩)  তিনদিন আমি অফিসে উপস্থিত থাকতে পারবো না। 

অতএব আপনার কাছে আমার বিনীত নিবেদন এই যে, আমাকে অনুগ্রহ করে এই তিন দিনের ছুটি মঞ্জুর করবেন। 

নিবেদক 

কবির হাসান ফারহান 

সেকশন- স্টোর

পদবি- ম্যানেজার

কার্ড নং- 015

শেষ কথা, আশা করি পোস্টটি ইতিমধ্যে যারা পড়েছেন অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। 

আমরা বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর প্রকাশ করি। এছাড়া বাংলাদেশের সকল ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি, সকল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি, সকল ফার্মাসিটিক্যালস নিয়োগ বিজ্ঞপ্তি, সকল এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি, এনজিওর শাখা সমূহের ঠিকানা, পরীক্ষার রুটিন ও রেজাল্ট সহ বিভিন্ন বিষয়ের টিপস প্রকাশ করি। আপনি যদি একজন চাকুরি প্রার্থী হন তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন


আর আপনি চাইলে নিচে থাকা শেয়ার বাটন থেকে এই লেখাটি আপনার পরিচিতদের মাঝে শেয়ার করতে পারেন। মনোযোগ দিয়ে আমাদের লেখাটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

186 thoughts on “অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন”

  1. আমরা অনেকেই অনুপস্থিতি দরখাস্ত সম্পর্কে জানি না অনুপস্থিতির দরখাস্ত নিয়ম আমাদের সবারই জানা উচিত লেখক আমাদের অনেক সুন্দর ভাবে দরখাস্ত লিখে বুঝিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ
    এখন আমরা অগ্রিম ছুটির জন্য দরখাস্তের নিয়মটা ভালোভাবে জানতে পেরেছি

    Reply
  2. মাঝে মাঝে আমরা আবেদন পত্র লিখতে ভুলেই যাই।ধন্যবাদ রাইটারকে, কনটেন্টের মাধ্যমে আমাদের মাঝে সঠিক আবেদন পত্রটি উপস্থাপনের জন্য।

    Reply
  3. “অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন”সাধারনত এই ধরনের কন্টেন্ট অনেক লেখক লিখে কিন্তু ত্রুটিপূর্ণ ভাবে লিখতে পারে না।যারা অফিসে চাকরি করে তাদের অনেক সময় অফিসের অনুপস্থিতির জন্য আবেদনপত্রের প্রয়োজন হয় কিন্তু তারা সঠিক নিয়ম না জানার ফলে আবেদনপত্র জমা দিতে পারে না বা পারলেও তা ত্রুটি থাকার কারণে অফিস কতৃপক্ষ আবেদনটি মঞ্জুর করে না। লেখককে ধন্যবাদ এতো গুরুত্বপূর্ণ তথ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  4. অনেক সময় বিভিন্ন কারণে আমাদের অফিসে অনুপস্থিত থাকতে হয় বা অগ্রিম ছুটি নেওয়ার দরকার পড়ে। অনুপস্থিতি বা অগ্রিম ছুটি নেওয়ার জন্য দরখাস্ত লেখা যেকোনো ধরনের প্রতিষ্ঠানের নিয়মের মধ্যে পড়ে। কিন্তু অনেকে এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে জানে না।এই কন্টেন্ট এ এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম অত্যন্ত সুন্দর ও সাবলীলভাবে তুলে ধরা হয়েছে। যা সবার জন্য উপকারী হবে। ধন্যবাদ লেখককে অতি প্রয়োজনীয় একটি বিষয় তুলে ধরার জন্য।

    Reply
  5. আমাদের জীবনে চলার পথে বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতির সম্মুখীন হতে হয়। সেক্ষেত্রে সমাজের চাকরিজীবী মানুষেরা ছুটি সংক্রান্ত একটি সমস্যার সম্মুখীন হয় । এই পরিপ্রেক্ষিতে আমাদের সকলের উচিত অফিসে অনুপস্থিতির জন্য অথবা অগ্রিম ছুটি সংক্রান্ত আবেদন বা দরখাস্ত লেখার সঠিক নিয়ম জানা। এই কনটেন্ট টি পড়ার মাধ্যমে আপনারা সকলেই এ বিষয়টি সম্পর্কে অবগত হতে পারবেন।
    লেখক -কে ধন্যবাদ ,,এমন একটি প্রয়োজনীয় কনটেন্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
    • আমরা যারা চাকরিজীবী তাদের কোন কোন সময় বিভিন্ন কারণে অগ্রিম ছুটির প্রয়োজন হয়। আবার কখনো কখনো অনাকাঙ্ক্ষিত কোন ঘটনার জন্য ইমারজেন্সি ছুটি নিতে হয়।ছুটির জন্য লিখতে হয় আবেদন পত্র,কিন্তু আমরা অনেকেই আবেদন পত্র লেখার সঠিক নিয়ম গুলো জানিনা। কনটেন্টটি পড়ে আমি ছুটির আবেদন পত্র লেখার নিয়ম কানুন গুলো জানতে পেরেছি।ধন্যবাদ লেখক কে সুন্দর এই লেখাটির জন্য।

      Reply
  6. অনুপস্থিতির জন্য কিভাবে আবেদন করতে হয় সে বিষয়ে এটি একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল। আর্টিকেলের নিয়মগুলো অনুসরণ করে সহজে অনুপস্থিতির ছুটির জন্য আবেদন করা যাবে।

    Reply
  7. মাশাআল্লাহ,,খুবই দরকারি একটি কনটেন্ট পড়লাম।
    বর্তমান সময়ে বিভিন্ন কোম্পানির চাকরিজীবীদের ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়মে দরখাস্ত লিখতে পারি না বিধায় প্রয়োজনের মুহূর্তে ছুটি নিতে পারি না ।ফলে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।এরূপ সমস্যার সমাধানে এই কনটেন্ট কার্যকার ভূমিকা রাখছে। এমন প্রয়োজনীয় কনটেন্ট সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  8. অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়। আমরা আগে থেকে ছুটি নিতে পারি না এর জন্য আমাদের উচ্চপদস্থ কর্মকর্তার নিকট জবাবদিহি ও অপমানের শিকার হতে হয়। অনেক ক্ষেত্রে এটা ক্যারিয়ারের উপর ও যথেষ্ট প্রভাব ফেলে তাই আমি মনে করি যে প্রত্যেকেরই ছুটির দরখাস্ত ও আবেদনপত্র সম্পর্কে যথেষ্ট ধারণা ও ভালো করে লেখা জানা একান্ত দরকার।

    Reply
  9. সুতরাং এখান থেকে বুঝা যায় যে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে এবং আগে থেকে ছুটি নিতে কীভাবে হয় তা আবেদন করতে হয় তার সঠিক জানতে পেরেছেন ।

    Reply
  10. সুতরাং এখান থেকে বুঝা যায় যে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে এবং আগে থেকে ছুটি নিতে কীভাবে আবেদন করতে হয় তার সঠিক জানতে পেরেছি

    Reply
    • স্কুল কলেজের গন্ডি পেরিয়ে কর্মজীবনে প্রবেশের পর আমরা অনেকেই দরখাস্ত লেখার নিয়ম ভুলে যাই। আবার অনেকক্ষেত্রে তো আমরা অফিসের ছুটির জন্য আবেদন বা অনুপস্থিত থাকার জন্য আবেদন সঠিকভাবে লিখতেই জানি না। সেক্ষেত্রে কন্টেন্টটি অত্যান্ত উপকারী। লেখককে ধন্যবাদ এত সহজ ও সাবলীল ভাবে বিষয়টি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

      Reply
  11. শুরুতেই লেখককে ধন্যবাদ জানাই এতো সুন্দরভাবে দুটি দরখাস্ত উপস্থাপনার জন্য। উপরোক্ত কন্টেন্টটি চাকরিজীবীদের জন্য অত্যন্ত উপকারী একটি টপিক যা যেকোনো সময় তাদের কাজে লাগতে পারে। লেখক এই দরখাস্ত দুটি উপস্থাপনার মাধ্যমে চাকরিজীবীদের সময় যেন অপচয় না হয় সেদিকেও‌ খেয়াল রেখেছেন। চাকরিজীবীরা নিমিষেই এই সাবলীল ভাষায় লিখিত দরখাস্তটি লিখে তাদের অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করতে পারে। এতো সুন্দর চিন্তাধারার জন্য লেখককে আবারো অসংখ্য ধন্যবাদ জানাই।

    Reply
  12. অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়।তাই অফিসে কর্মরত সকলেরই ছুটির আবেদন পত্র কিভাবে করতে হয় তা জানা থাকা দরকার।লেখক এখানে খুব সুন্দরভাবে ও সঠিক নিয়মে অফিসে ছুটির আবেদন পত্র লেখার সকল নিয়মাবলী দেখিয়েছেন।তাই এ কনটেন্টটি সময়োপযোগী ও সকলের জন্য প্রয়োজনীয় একটি কনটেন্ট বলা যায়

    Reply
  13. আলহামদুলিল্লাহ কনটেন্ট টি পড়ে খুব ই ভালো লাগলো! আমার মনে হয় সব ধরনের চাকরিজীবীরা সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে যেখানে ই থাকেন, কোনো সময় অগ্রীম, আবার কোনো সময় অনাকাঙ্ক্ষিত ছুটির প্রয়োজন, এবং যথাযথ নিয়মে কতৃপক্ষ কে জানানো৷ উচিত। তাই এ কনটেন্ট টি খুব ই সহায়ক হবে। এর জন্য লেখক কে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  14. আমারা অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করি।অনাকাঙ্ক্ষিত কারণে আমাদের অনেক সময় ছুটি নেওয়ার প্রয়োজন পড়ে। ছুটি নেওয়ার জন্য সঠিকভাবে আমাদের আবেদন লিখার প্রয়োজন পড়ে। উপরের কন্টেন্টটি পড়ে খুব সুন্দরভাবে আবেদন লিখার নিয়মটি জানতে পারি। ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি কন্টেন্ট লিখার জন্য।

    Reply
  15. আমরা যারা কোনো প্রতিষ্ঠানে চাকরি করি আমাদের অনেক সময় অফিসে অনিচ্ছাকৃত অনুপস্থিত থাকার জন্য অথবা অনুপস্থিত থাকবো বলে ছুটির দরখাস্ত দেয়ার প্রয়োজন পড়ে, তখন দেখা যায় দরখাস্ত কিভাবে লিখবো সেই নিয়মটাই জানা নেই, ঝামেলায় পড়তে হয় । আশা করি পোস্টটি যারা পড়বেন ছুটির আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পেরে আমার মতো উপকৃত হবেন।

    Reply
  16. মাশাল্লাহ….
    চাকরিজীবিদের জন্য অত্যন্ত উপকারী একটি আর্টিকেল।আর্টিকেলটিতে অফিসে অনুপস্থিতির কারণে সঠিকভাবে দরখাস্ত লেখার নিয়ম আলোকপাত করা হয়েছে। সুন্দর ও সাবলীল ভাষায় উপকারী একটি আর্টিকেল তুলে ধরার জন্য লেখককে অনেক জাযাকাল্লাহু খইরন।

    Reply
  17. চাকরি হচ্ছে আমাদের সবার জন্য সোনার হরিণ যা আমরা কেউই হারাতে চাই না।কিন্তু অসুস্থতা বা ব্যক্তিগত কিছু কারণে আমরা কাজে অনুপস্থিত হয়ে যাই। আর অনুপস্থির দরখাস্ত না দেওয়ার কারণে বা কিভাবে লিখতে হয় তা না জানার কারণে আমরা আমাদের চাকরি ও হারাতে পারি।লেখক কে ধন্যবাদ তিনি এত সুন্দর করে অনুপস্থিত এর দরখাস্ত সম্পর্কে কন্টেন্ট এর মাধ্যমে জানানোর জন্য।

    Reply
  18. অফিসে আমাদের অনেক সময় ছুটির প্রয়োজন হয় কিন্তু আমরা অনেকেই দরখাস্ত লিখতে পারি না যার কারণে অনেক সমস্যার মুখে পড়তে হয় ।তাই লেখককে অনেক ধন্যবাদ এত সুন্দর করে দরখাস্ত লেখা দেখিয়ে দেওয়ার জন্য।

    Reply
  19. সুতরাং অফিসে অনুপস্থিতির জন্য কীভাবে আবদেন করতে তা এখান থেকে খুব ভালোভাবে জানতে পারলাম।

    Reply
  20. কন্টেন্ট টি বেশ প্রয়োজনীয় সকল চাকুরীজীবিদের জন্য। আশা করি চাকুরীজীবি সকলে কন্টেন্ট টি পড়ে উপকৃত হবে। ধন্যবাদ লেখককে এমন গুরুত্বপূর্ণ টপিক লিখনীর জন্য।

    Reply
  21. মাশাল্লাহ খুবই গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট । সরকারি এবং বেসরকারি ও সকল চাকরির ক্ষেত্রে দরখাস্তটি লেখা খুবই গুরুত্বপূর্ণ। উক্ত কনটেন্টি সকল চাকরিজীবীদের জন্য প্রয়োজন। ধন্যবাদ লেখক কে প্রথমবারের মতো জানতে পারলাম কিভাবে চাকরি ক্ষেত্রে অফিসে অনুপস্থিত থাকলে থাকলে কিভাবে দরখাস্ত লিখতে হয় ।

    Reply
  22. মাশাল্লাহ খুবই গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট । সরকারি এবং বেসরকারি ও সকল চাকরির ক্ষেত্রে দরখাস্তটি লেখা খুবই গুরুত্বপূর্ণ। উপরে কোনটি সকল চাকরিজীবীদের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ । ধন্যবাদ লেখক কে প্রথমবারের মতো জানতে পারলাম কিভাবে চাকরি ক্ষেত্রে অফিসে অনুপস্থিত থাকলে থাকলে কিভাবে দরখাস্ত লিখতে হয় ।

    Reply
  23. অফিসে চাকরিকৃত ব্যক্তিদের জীবনেও মাঝেমধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যার ফলে তারা আগে থেকে ছুটি নিতে পারে না। আর তাই অফিসে অনুপস্থিত থাকার কারণে আবেদন লিখতে হয়। অনেকেই আবেদন লিখতে জানে না অথবা গুছিয়ে লিখতে পারে না। তাদের জন্য এই কন্টেন্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কন্টেন্টটি মনোযোগ দিয়ে পড়লে একজন ব্যক্তি খুব সহজেই অফিসে অনুপস্থিত থাকার জন্য আবেদন লিখতে পারবে ইন শা আল্লাহ্।

    Reply
  24. আসসালামু আলাইকুম, আমরা যারা সরকারি চাকরি বা বেসরকারি চাকরি করি তাদের জন্য ছুটি একটা গুরুত্বপূর্ণ বিষয়। আর ছুটির জন্য কিছু নিয়ম কানুন মেনে চলতে হয়। চাকরিতে ছুটি ক্যরিয়ারের উপর প্রভাব বিস্তার করে এবংনিয়ম মেনে ছুটি না নিলে অনেক বিড়ম্বনার শিকার হতে হয়।উক্ত কন্টেন্ট এ লেখক অত্যন্ত সুন্দরভাবে অনাকাঙ্খিত পরিস্থিতিতে কিভাবে ছুটির আবেদন করতে হয় এবং ব্যাক্তিগত প্রয়োজন হলে ও কিভাবে ছুটির আবেদন করতে হয় তার নমুনা লিখে দিয়েছেন যাহা জানা প্রত্যক চাকুরীজীবির জন্য গুরুত্বপূর্ণ ও অনেকেই এর দ্বারা উপকৃত হবে ইনশাআল্লাহ।

    Reply
  25. আবেদনপত্র লিখতে পারা অন্যতম একটা গুন। আমাদের যেকোনো প্রয়োজনে বা অনাকাঙ্ক্ষিতভাবে অফিসে অনুপস্থিতি হয়ে যায়। সেক্ষেত্রে যেকোনো প্রতিষ্ঠানে অগ্রিম ছুটির জন্য সুন্দরভাবে আবেদন লিখতে পারলে ব্যাপারটা একটা প্রতিষ্ঠানে একজন দক্ষ মানুষের পরিচয় দেয়। তাই আমাদের জানা উচিত ছুটির আবেদনপত্র লেখার নিয়ম কানুন।
    এই কনটেন্টের মধ্যে সুন্দরভাবে আবেদন লেখার নিয়ম দেখানো হয়েছে। কনটেন্টটি আমাদের জন্য খুবই উপকারী।

    জাযাকাল্লাহ, কনটেন্ট রাইটাকে। এত সুন্দরভাবে আবেদনপত্র লেখার নিয়ম কানুন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  26. চাকুরীতে কর্মরত অনেকেই আছেন যারা সঠিকভাবে ছুটির আবেদনপত্র লিখতে পারেন না। তাদের জন্য এটি অত্যন্ত প্রয়োজনীয় কনটেন্ট।

    Reply
    • প্রয়োজনীয় একটা কনটেন্ট সবার জন্য খুবই দরকার ছিল কনটেন্টটর।।ধন্যবাদ লেখকে সবার জন্য এত সুন্দরভাবে ছুটির আবেদন করার নিয়মটা তুলে ধরার জন্য।

      Reply
  27. আমি প্রথমে কনটেন্ট রাইটারকে ধন্যবাদ জানাচ্ছি বর্তমান সময়ের প্রেক্ষাপটে এমন প্রয়োজনীয় একটি বিষয় তুলে ধরার জন্য। চাকরিজীবী সবার জীবনে কমবেশি ছুটি নেওয়া প্রয়োজন হয় কিন্তু আমরা যদি এই ছুটি নেওয়ার সঠিক নিয়মটা না জানি তাহলে অনেক সমস্যায় পড়তে হয়। তাই সবারই কিভাবে সঠিক নিয়মে ছুটির দরখাস্ত করতে হয় তা বিশেষভাবে জানা প্রয়োজন। তাই এই কন্টেন্টটি সবারই অনেক উপকারে আসবে আশা করছি।

    Reply
  28. অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়।তাই অফিসে কর্মরত সকলেরই ছুটির আবেদন পত্র কিভাবে করতে হয় তা জানা থাকা দরকার।লেখক এখানে খুব সুন্দরভাবে ও সঠিক নিয়মে অফিসে ছুটির আবেদন পত্র লেখার সকল নিয়মাবলী দেখিয়েছেন।তাই এ কনটেন্টটি সময়োপযোগী ও সকলের জন্য প্রয়োজনীয় একটি কনটেন্ট বলা যায়

    Reply
  29. লেখকে অসংখ্য অগণিত ধন্যবাদ তিনি আমাদের জীবন ঘনিষ্ঠ একটা নিয়ম উদাহরণসহ বুঝিয়ে দিয়েছেন। আমিও বিষয়টি সংরক্ষণ করে রাখলাম আলহামদুলিল্লাহ। ছুটির জন্য আবেদন করার নিয়মটা আমাদের অনেক দরকার।

    Reply
  30. অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। অনুপস্থিতি বা অগ্রিম ছুটি নেওয়ার জন্য দরখাস্ত লেখা যেকোনো ধরনের প্রতিষ্ঠানের নিয়মের মধ্যে পড়ে। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। তাদের জন্য এই আর্টিকেল টি খুবই গুরুত্বপূর্ণ।

    Reply


  31. অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়।

    আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। যার কারণে অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করে থাকেন। এই কন্টেন্ট এর মাধ্যমে আমরা সঠিকভাবে অফিসে দরখাস্ত লিখতে পারব ইন শা আল্লাহ।লেখককে শুকরিয়া এরকম সময়োপযোগী গুরুত্বপূর্ণ আর্টিকেল লেখার জন্য।

    Reply
  32. বিভিন্ন সময় বিভিন্ন কারনে অফিস থেকে ছুটি নিতে হয়। আর এজন্য ছুটি নেওয়ার জন্য আবেদন লিখতে হয় । কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। এই কন্টেন্টটি পড়ার মাধ্যমে অফিস থেকে কিভাবে ছুটি নিতে হয় তা জানা যাবে। ইনশাআল্লাহ।

    Reply
  33. অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না।এই কন্টেন্ট পড়ার পর অনেকেই খুব সুন্দর করে আবেদন লিখতে পারবে।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি কন্টেন্ট আমাদের মাঝের দেওয়ার জন্য।

    Reply
  34. অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়। উপরের কন্টেন্টটি পড়ে খুব সুন্দরভাবে আবেদন লিখার নিয়মটি জানতে পারি। ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি কন্টেন্ট লিখার জন্য।

    Reply
  35. অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না।উপরের কন্টেন্টটি পড়ে খুব সুন্দরভাবে আবেদন লিখার নিয়মটি জানতে পারি। ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি কন্টেন্ট লিখার জন্য।

    Reply
  36. সরকারি এবং বেসরকারি সকল চাকরির ক্ষেত্রে দরখাস্ত লেখার দরকার হয়।
    অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না।
    এই কন্টেন্ট পড়ার পর অনেকেই খুব সুন্দর করে আবেদন লিখতে পারবে।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি কন্টেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
  37. জরুরি প্রয়োজনে আমাদের সবাইকে কম বেশি ছুটি নিতে হয়। ছুটি নেয়ার জন্য আমাদের সংশ্লিষ্ট অফিস থেকে অনুমতি নিতে হয় যার জন্য ছুটির দরখাস্ত লিখতে হয়। আমরা অনেকেই দরখাস্ত লিখার নিয়ম জানি না। এই কনটেন্ট এর মাধ্যমে সেই বিষয়টি তোলে ধরা হয়েছে।

    Reply
  38. চাকুরীজীবী ও চাকুরীপ্রার্থীদের জন্য শৃঙ্খলা শেখানোর একটি গুরুত্বপূর্ণ কন্টেন্ট।

    Reply
  39. প্রতিটি কর্মক্ষেত্রে ই ছুটির জন্য নির্দিষ্ট নিয়ম থাকে যা কিনা কর্মীদের অবশ্যই মেনে চলতে হয়। আর এ জন্য গুছিয়ে দরখাস্ত দেয়া জরুরি । এতে করে কর্মীর দায়িত্বশীলতা প্রকাশ পায়। এই লেখনীতে খুব সুন্দর ভাবে দুইটি দরখাস্তর ধারণা দেয়া হয়েছে যা উদাহারন হিসাবে নিয়ে যে কেউ নিজে থেকে একটি দরখাস্ত সুন্দর ভাবে উপস্থাপন করতে পারবেন বলে মনে করছি।

    Reply
  40. দরখাস্ত সবাই লিখতে পারেন কিন্তু সঠিক নিয়মটা অনেকেরই অজানা। এই দরখাস্ত লিখতে গিয়ে ছোটখাটো অনেক বিষয় ভুল করে সচারাচর সবাই। আর সেটা যদি হয় কর্মক্ষেত্রে তাহলে তো দেখেশুনে সঠিক নিয়মে লিখাটা খুব জরুরি। কন্টেন্টটিতে সুন্দর করে সহজ ভাষায় দুই ধরণের দরখাস্তের নিয়ম লিখে দেওয়া হয়ছে। যাদের দরখাস্ত লিখতে হিমসিম খেতে হয় তাদের জন্য খুবই উপকারী একটি কন্টেন্ট।

    Reply
  41. আমাদের জীবনে অনেক সময় অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হতে হয়।তখন আমাদের অফিসে অনুপস্থিতির জন্য আবেদন করা বাঞ্ছনিয়।তাই সকল চাকরিজীবিদের দরখাস্থ বা আবেদনপত্র লেখার সঠিক নিয়ম জানা অনেক গুরুত্বপূর্ণ।সকলের জন্য অনেক প্রয়োজনীয় একটি আরটিকেল।

    Reply
  42. বিপদ আপদে মানুষ নিয়ম মেনে ছুটি নিতে পারে না,যা অনেক সমস্যা হয়। এই উপস্থাপনপর মাধ্যমে অগ্রিম ছুটির বিষয়টা চমৎকার ভাবে তুলে ধরা হইছে।

    Reply
  43. সরকারি , বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত চাকুরীজীবীদের ব্যক্তিগত নানা কারণে কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকতে হয়। আর অনুপস্থিত থাকার কারণ জানিয়ে কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে ছুটি মঞ্জুর করাটা চাকুরীবিধির একটা অংশ। অসাধারণ একটি পোস্ট।

    Reply
  44. অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়।
    আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটির আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে কনটেন্ট টি তে।

    Reply
  45. লেখাটিতে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় সে সম্পর্কে আলোচনা করা হয়েছে। লেখাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  46. অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পারলাম।এই কন্টেন্ট পড়ার পর অনেকেই খুব সুন্দর করে আবেদন লিখতে পারবে।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি কন্টেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
  47. হঠাৎ কোনো কারণবশত অফিসে অনুপস্থিত থাকা কিংবা ভবিষ্যতে অফিস থেকে ছুটি নেওয়া, এই দুটো ব্যাপারেই আবেদন পত্র লিখতে হয়। কন্টেন্টে এ ব্যাপারে ফোকাস করা হয়েছে। সুন্দরভাবে দেখানো হয়েছে কিভাবে আবেদন করতে হবে। এসব ব্যাপারে সঠিকভাবে আবেদন না করলে উপরের কর্মকর্তাদের বিরাগভাজন হওয়া স্বাভাবিক। তাই সঠিক ভাবে নিয়ম কানুন জেনে আবেদন করতে হবে।

    Reply
  48. আমরা যারা কর্মক্ষেত্রে আছি কখনও কখনও আমাদের অনাকাঙ্ক্ষিত বিপদ হলে তখন আমাদের হঠাৎ করেই ছুটির প্রয়োজন দেখা দেয়।আর যার ফলে অফিস কামাই যায়। অনেকেই ছুটির দরখাস্ত সঠিক ভাবে করতে না জানায় আমরা ছুটি নিতে পারি না। সেক্ষেত্রে এই কন্টেন্টটি অনেক বেশি উপকারী। এখান থেকে শিখে আমরা নিজেরাই এখন সুন্দর ভাবে ছুটির দরখাস্ত লিখতে পারবো। ইং শা আল্লাহ।

    Reply
  49. সরকারি বেসরকারি চাকরিজীবীদের ক্ষেত্রে অফিসে ছুটির প্রয়োজন পরে। কিন্তু অনেকেই জানেন না কিভাবে ছুটির আবেদন করতে হয়। এ আর্টিকেল টিতেকিভাবে ছুটির আবেদন সঠিকভাবে লিখতে হয় তার নিয়ম বর্ণনা করা হয়েছে।লেখক কে ধন্যবাদ এমন সুন্দর একটি আর্টিকেল উপহার দেওয়ার জন্য।

    Reply
  50. যেকোনো চাকরিতেই, অফিসে অনুপস্থিতির কারণে দরখাস্তের প্রয়োজন হয় কারণ সব মানুষেরই কম বেশি খারাপ পরিস্থিতি আসে — আর এসব পরিস্থিতি হঠাৎ করেই চলে আসে।
    প্রয়োজনীয় একটা কনটেন্ট। অনেকেই এই কনটেন্ট দ্বারা উপক্রিত হবে।

    Reply
  51. পরিকল্পিত অথবা অনাকাঙ্ক্ষিত বিভিন্ন কারণে আমাদের অফিসে অনুপস্থিতি ঘটে থাকে। কিন্তু সেই ক্ষেত্রে সঠিক নিয়মে ছুটির আবেদন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি ভুল আবেদন, আবেদন প্রত্যাখ্যান সহ ব্যক্তিগত নথিতে দীর্ঘমেয়াদী প্রভাব ফেলতে পারে। লেখক এখানে ছুটির আবেদনের গুরুত্ব এবং নিয়ম ও অত্যন্ত সহজ সরল ভাষায় তুলে ধরেছেন। এজন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  52. যেকোনো কারণেই আমাদেরকে অফিস থেকে ছুটি নিতে হয় । তাই যারা অফিসে অগ্রিম ছুটির আবেদন করতে চান তারাউ সঠিকভাবে আবেদনের জন্য এই কনটেন্টটিতে লেখা নিয়ম অনুসরণ করে খুব সহজেই অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করতে পারবেন।

    Reply
  53. কন্টেন্টটিতে অফিসে অনুপস্থিত হয়ে গেলে কিভাবে আবেদন করতে হয় তা নিয়ে আলোচনা করা হয়েছে। এটি পড়ে আমি অনুপস্থিতির আবেদন পত্র কিভাবে লিখতে হয় তার নিয়ম কানুন জানলাম। লেখেককে অসংখ্য ধন্যবাদ এ ধরণের একটি গুরুত্বপূর্ন বিষয় নিয়ে আলোচনা করার জন্য।

    Reply
  54. “অফিসে অনুপস্থিতির জন্য আবেদন” বিষয় টি হালকা মনে হলেও, এই একটি কারণে ঠিক সময়ে আবেদন ঠিক ভাবে না দেয়ার জন্য অনেক পানিশমেন্ট পেতে হয়, ভোগান্তি পোহাতে হয়। তাই এমন ছোটো ছোটো বিষয়ে সতর্কতা অবলম্বন করলে/জানা থাকলে অনেক ভোগান্তি এড়িয়ে চলা যায়, সাথে জরুরী মুহূর্তে সময় অপচয় থেকেও বাঁচা যায়। ভালো কিছু যতই ছোটো হোক, তাকে অবহেলা করা উচিত নয়। এসব নিয়ে এতো স্পষ্ট লেখা অনেকের জন্য সুফল বয়ে নিয়ে আসবে। ধন্যবাদ।

    Reply
  55. যেকোনো চাকরিতেই অনুপস্থিতি বা অগ্রিম ছুটি নেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষ বরাবর আবেদন পত্র লিখতে হয়। কনটেন্টটিতে খুব সুন্দর ও সঠিকভাবে আবেদনপত্র লিখার নিয়ম তুলে ধরা হয়েছে, যাতে সকলেই উপকৃত হবে। লেখককে ধন্যবাদ।

    Reply
  56. আনন্দ হচ্ছে যে আপনি এই গুরুত্বপূর্ণ বিষয় বেছে নিয়েছেন। আমরা সকলেই জানি যে আমাদের জীবনে বিভিন্ন সময়ে বিভিন্ন পরিস্থিতির সম্মুখীন হতে হয়।
    চাকরিজীবী মানুষদের ক্ষেত্রে, ছুটি নিয়ে সমস্যা হতে পারে। এই পরিস্থিতিতে, সকলেই অফিসে অনুপস্থিতির জন্য বা অগ্রিম ছুটির আবেদন করার সঠিক নিয়মগুলি জানা উচিত।
    এই বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে, এই কনটেন্টটি খুব সহায়ক হবে। লেখকের প্রতি আমরা কৃতজ্ঞ যে তিনি এই প্রয়োজনীয় বিষয়টি আমাদের মাঝে তুলে ধরেছেন।

    Reply
  57. অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না।
    আর্টিকেলে আবেদন পত্রের সঠিক নিয়মটি দেখানো হয়েছে।যা চাকরিজীবীদের জন্য উপকারী হবে,আর্টিকেল থেকে একটি সঠিক ধারণা নিতে পারবেন।

    Reply
  58. অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই আর্টিকেলটিতে। প্রয়োজনের সময় চট করে লিখে নিতে পারব এখান থেকে। চমৎকার। আমার অনেক কাজে লাগবে এই আর্টিকেল।

    Reply
  59. লেখক কে ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় অনুপস্থিতির আবেদন পত্র শেয়ার করার জন্য ।চাকরি জীবদের জন্য এটি একটি উপকারী পোষ্ট।

    Reply
  60. অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়। অফিসে অনুপস্থিত হওয়ার জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় তা জানা জরুরী।চমৎকার আর্টিকেল

    Reply
  61. কন্টেন্টটি সকলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।কনটেন্টটিতে খুব সুন্দর ও সঠিকভাবে ছুটির আবেদনপত্র লিখার নিয়ম তুলে ধরা হয়েছে। যারা চাকরিজীবী আছেন তারা এই কনটেন্টটি থেকে অফিসে ছুটির জন্য আবেদন পত্র লিখা শিখতে পারবেন। লেখেককে অসংখ্য ধন্যবাদ এই ধরণের একটি গুরুত্বপূর্ন বিষয় নিয়ে আলোচনা করার জন্য।

    Reply
  62. চাকরিজীবীদের জন্য প্রয়োজনীয় একটি পোস্ট।

    Reply
  63. অনেক সময় আমাদের অফিসে অনুপস্থিত থাকতে হয় বা অগ্রিম ছুটি নিতে হয়। এজন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু অনেকে এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে জানে না।এই কন্টেন্ট টি তে এ ধরনের দরখাস্ত লেখার নিয়ম তুলে ধরা হয়েছে। যা অনেকের জন্যেই উপকারী হবে বলে, মনে হচ্ছে আমার। ধন্যবাদ লেখককে এ বিষয় টি তুলে ধরার জন্য।

    Reply
  64. কন্টেন্টি পড়ে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পারলাম।

    Reply
  65. ছোট বেলায় এমন ছুটির আবেদন পত্র শুধু পরীক্ষার জন্য শিখতাম।কিন্তু কর্মক্ষেত্রে একটি নির্ভুল ছুটির আবেদন কতটা প্রয়োজনীয় তা শুধু একজন ভুক্তভোগী কর্মকর্তাই জানেন।অনেক ধন্যবাদ এমন সুক্ষ্ম বিষয়ে নজর দিয়ে কন্টেন্ট টি লেখার জন্য

    Reply
  66. সরকারি বেসরকারি সকল অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন একটি গুরুত্বপূর্ণ বিষয়।তাই অফিসে কর্মরত সকলেরই ছুটির আবেদন পত্র কিভাবে করতে হয় তা জানা থাকা দরকার।লেখক এখানে খুব সুন্দরভাবে ও সঠিক নিয়মে অফিসে ছুটির আবেদন পত্র লেখার সকল নিয়মাবলী দেখিয়েছেন।ধন্যবাদ লেখক কে

    Reply
  67. মাশাআল্লাহ খুবই গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট।এই কন্টেন্টটিা পড়ার পর অনেকেই খুব সুন্দর করে আবেদন লিখতে পারবে।ধন্যবাদ লেখককে এত সুন্দরভাবে আবেদনপত্র লেখার নিয়ম কানুন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  68. বিশেষ প্রয়োজন কিংবা অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনার জন্য অফিস থেকে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়।অনেকেই অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন লেখার সঠিক নিয়মটি জানে না। তাদের জন্য আর্টিকেলটি গুরুত্বপূর্ণ।

    Reply
  69. অফিসে অনুপস্থিত হওয়ার জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় তা এই কন্টেন্ট টিতে উল্লেখ রয়েছে। তাই কন্টেন্ট টি অনেক গুরুত্বপূর্ণ।

    Reply
  70. অফিস থেকে ছুটি নেয়ার জন্য প্রয়োজন হয় সঠিক নিয়মে দরখাস্ত লিখা। আমার মনে হয় অনেকেরই সঠিক নিয়মটি জানা নেই। যাদের জানা নেই তাদের তাদের জন্য এই আর্টিকেলটি হতে পারে বেশ উপকারী।
    অফিস থেকে ছুটি নেয়ার প্রয়োজন পড়লে অবশ্যই লেখকের নিয়ম গুলো ফলো করবো।
    অনুপস্থিতির দরখাস্ত লিখার সঠিক নিয়ম জানার জন্য সবাই এই আর্টিকেল এর নিয়ম ফলো করতে পারেন। ধন্যবাদ লেখককে 👍

    Reply
  71. চাকরিজীবীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট এটা।
    অনেক সময় অনেকেই আবেদন পত্র লেখার নিয় ভুলে যায় তাদের জন্য এই লেখনী টি অনেক কাজে আসবে। ইন শা আল্লাহ!

    Reply
  72. মা শা আল্লাহ! গুরুত্বপূর্ণ একটি বিষয়ে লেখা হয়েছে কন্টেন্ট টি। আমি মনে করি, প্রতিটি চাকরিজীবী মানুষের আবেদন পত্র সম্পর্কে সঠিক ধারনা থাকা অবশ্যই উচিত।
    কাজের সময় অনুপস্থিত এর ক্ষেত্রে এভাবেই আবেদন পত্র লেখার মাধ্যমে উপকৃত হতে পারবে।

    Reply
  73. অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন এ কনটেন্টি অত্যন্ত উপকারী ও গুরুত্বপূর্ণ বিশেষ করে চাকুরিজীবীদের জন্য। কারন,
    অফিসে অনুপস্থিতির জন্য কীভাবে আবদেন করতে হয় তা অনেকে জানে না যারা এ কনটেন্টটি পড়বে আশা করি তারা খুবই উপকৃত হবে ইনশাল্লাহ।

    এমন সুন্দর কনটেন্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য লেখককে সাধুবাদ জানাই।

    Reply
  74. মানব জীবন অনিশ্চিত। অনাকাঙ্ক্ষিত ভাবে আমাদের জীবনে অনেক ঘটনা ঘটতে পারে। চাকরির ক্ষেত্রে বেসরকারি এবং সরকারি প্রতিষ্ঠান গুলোতে অনুপস্থিতির জন্য দরখাস্ত লিখতে হয় ছুটির জন্য। যারা চাকুরীজীবি তাদের জন্য এই আর্টিকেল টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    Reply
  75. আজকাল সরকারি বা বেসরকারি যে প্রতিষ্ঠাইন হোক প্রফেশনালিজম মেইন্টেইনে সবাই বেশ সর্তকতা অবলম্বন করে থাকে। ঠিক সেভাবে কর্মক্ষেত্রে অনুপস্থিতির জন্য বা বিশেষ প্রয়োজনে অগ্রিম ছুটির জন্য আবেদন করাটাও কর্পোরেট প্রফেশনালিজমের মধ্যেই পরে। অনেক সময় আমরা সঠিক নিয়মটি জানার অভাবে যথেষ্ট বিড়ম্বনার শিকার হই। কখনো কখনো ছোট্ট এই নিয়মটি কর্পোরেট জগতে আমাদের আত্নবিশ্বাস হারানোর কারণ হয়ে দাঁড়ায়। কিন্তু আমার মনে হয় এই ছোট্ট কিন্তু ইনফরমেটিভ আর্টিকেলটি পড়তে কোনো চাকুরীজিবীরই ছুটির জন্য আবেদন পত্র লিখতে সমস্যা হবে না। এতে অগ্রিম ছুটির আবেদন পত্র লিখার নিয়মের পাশাপাশি খুব সুন্দরভাবে তা লিখার একটি ডেমো দেয়া হয়েছে যার মাধ্যমে সবারই সুবিধা হবে ছুটির আবেদন পত্র লিখার জন্য।
    ধন্যবাদ লেখকে, এত সুন্দর একটি কনটেন্ট লিখার জন্য।

    Reply
  76. স্কুলের গন্ডি পার হবার পর আমরা হয়তো ভুলেই গিয়েছিল দরখাস্ত লিখা।যদিও এখনো কর্ম স্থলে বেশিরভাগ লিখালিখির কাজ বর্তমান রয়েছে।
    লেখকের এই কনটেন্ট টি দ্বারা অনেকেই উপকৃত হবে, কাজের ক্ষেত্রে সঠিক নিয়ম মেনে চলাই উওম।ছুটির জন্যে হোক বা অন্য কোনো প্রয়োজনে সঠিক নিয়মে আবেদন পএ লিখে জানানো উচিত।
    লেখক কে অনেক ধন্যবাদ এতো সুন্দর সহজ ভাবে কনটেন্ট টি লিখার জন্য,লেখকের এই কনটেন্ট টির মাধ্যমে আবারও শিখা হয়ে গেলো আবেদন পএের সঠিক নিয়ম।

    Reply
  77. চাকরিজীবীদের জন্য ছুটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। আজকাল অনেকেই সঠিকভাবে ছুটির আবেদন পত্র লিখতে পারেনা। এই কনটেন্টটির মাধ্যমে ছুটির আবেদন করার সঠিক নিয়ম জানতে পেরে আশা করি সবাই উপকৃত হবে।

    Reply
  78. কর্মজীবনে নানা কারণে মানুষকে ছুটি নিতে হয়। তাতে কোন সমস্যা নেই। তবে ইচ্ছা মত অফিস বাদ দেওয়া যায়না। অফিসে অনুপস্থিত থাকলে তার জন্য একটি আবেদনপত্র লিখে তাদের জানাতে হয়। কিন্তু অনেকেই আছেন যারা এই দরখাস্ত করতে জানেন না সঠিকভাবে। তাই ছুটির আবেদন কিভাবে করতে হয় তার একটা নমুনা উপস্থাপন করা হয়েছে এই লেখাটিতে। যেসকল বেক্তি সঠিক নিয়মে আবেদন করতে পারেননা, তাদের জন্য উপকারি হবে আশা করি।

    Reply
  79. আমাদের জীবনে চলার পথে, অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হতে হয়। এজন্য অনেকেরই অফিসে অনুপস্থিত হয়ে যায়। আবার অনেক সময় অগ্রিম ছুটির প্রয়োজন হয়। তখন অফিসকে জানানোর জন্য ছুটির আবেদন বা দরখাস্ত প্রদান করতে হয়। কিন্তু এই দরখাস্ত বা আবেদন পত্র লেখার নিয়ম অনেকেরই অজানা। লেখক এখানে খুব সুন্দর করে ছুটির দরখাস্ত মা আবেদনপত্র লেখার নিয়ম তুলে ধরেছেন যা অনেকের উপকারে আসবে। লেখক কে ধন্যবাদ এতো সুন্দর একটা কন্টেন্ট তুলে ধরার জন্য।

    Reply
  80. খুবই দরকারি একটি কনটেন্ট পড়লাম।
    বর্তমান সময়ে বিভিন্ন কোম্পানির চাকরিজীবীদের ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়মে দরখাস্ত লিখতে পারি না বিধায় প্রয়োজনের মুহূর্তে ছুটি নিতে পারি না ।ফলে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।এরূপ সমস্যার সমাধানে এই কনটেন্ট কার্যকার ভূমিকা রাখছে। এমন প্রয়োজনীয় কনটেন্ট সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  81. চাকুরির ক্ষেত্রে অনুপস্থিত থাকলে কীভাবে সেই অনুপস্থিতির জন্য আবেদন করতে হয় তা জানার জন্য আমরা এই কন্টেন্ট টিকে পড়তে পারি। এটা থেকে আমরা দরখাস্ত লেখার নিয়ম-কানুন জেনে নিতে পারি।

    Reply
  82. চাকুরীজীবি প্রত্যেক ব্যক্তির বিভিন্ন সময শারিরীক ও পারিবারিক বিভিন্ন কারণে ছুটির প্রয়োজন হয়। কোনো সময়ে হঠাৎ করে শারীরিক অসুস্থতার জন্য হঠাৎ করে ছুটির নিতে হয় যেখানে আগে থেকে অগ্রীম ছুটির আবেদন করার সুযোগ থাকে না। হঠাৎ করে ছুটির আবেদনপত্র লিখতে হয়। আর পারিবারিক কিছু বিষয়ে ছুটির প্রয়োজন হয় যা আগে থেকে জানা এর জন্য অগ্রীম ছুটির আবেদনপত্র লিখতে হয়। উভয় আবেদনপত্র লেখার কিছু ধাপ আছে সেগুলো মেনে আবেদন পত্র লিখলে কতৃপক্ষ আবেদন গ্রহণ করেন। আজকের এই আর্টিকেলে উভয় আবেদন পত্র লেখার যে ধারণা দেওয়া হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ। এত সুন্দর একটি আর্টিকেল লেখার জন্য লেখক কে জানায় অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন ।

    Reply
  83. অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়।

    আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। যার কারণে অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করে থাকেন। এই কন্টেন্ট এর মাধ্যমে আমরা সঠিকভাবে অফিসে দরখাস্ত লিখতে পারব ইন শা আল্লাহ।লেখককে শুকরিয়া এরকম সময়োপযোগী গুরুত্বপূর্ণ আর্টিকেল লেখার জন্য।

    Reply
    • চাকুরীজীবীদের জন্য গুরুত্বপূর্ণ কন্টেন্ট। অনেকসময় সঠিকটা না জানার কারনে অনেক সমস্যায় পড়তে হয়।এই কন্টন্টে এর মাধ্যমে সঠিকভাবে দরখাস্ত লিখতে পারা যাবে ইনশাআল্লাহ। ধন্যবাদ

      Reply
    • সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে নির্দিষ্ট সময়ে অফিসে পরিচালিত হয়। প্রত্যেক চাকুরীজীবিকে এই নিয়ম মেনে চলতে হয়। কিন্তু মাঝে মাঝে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায় সেজন্য ছুটির প্রয়োজন হয়। ছুটি নিতে হলে দরখাস্তের প্রয়োজন কিন্তু সঠিকভাবে দরখাস্ত না লিখতে পারলে ছুটি পেতে বিড়ম্বনা পোহাতে হয়। এই কন্টেন্টটি পড়লে ইং-শা আল্লাহ সঠিকভাবে দরখাস্ত লিখতে পারবেন বলে আমি মনে করি।

      Reply
  84. কর্মক্ষেত্রে সবারই ছুটির প্রয়োজন হয়।কিন্তু ব্যস্ততা ও অভ্যস্ত না থাকার কারণে অনেক সময় অনুপস্থিতির দরখাস্ত লিখতে ঝামেলা পোহাতে হয়। আশা করছি কনটেন্টটি চাকরিজীবী সকল শ্রেণীর জন্য উপকারে আসবে।

    Reply
  85. মানুষের ভবিষ্যৎ সর্বদা অন্ধ । তাই কোন সময় কোন বিপদ আসে তা বোঝা অনেক কঠিন । চাকরি করার ক্ষেত্রে কোন সময় কোন ছুটির প্রয়োজন আসলে তখন প্রতিষ্ঠানে দরখাস্ত করে ছুটি মনজুর করাতে হয়। ছুটির নিয়োম সঠিকভাবে না জানলে ছুটি মনজুর করাতে সক্ষম হবে না পরে বিনা অনুমতিতে ছুটি কাটালে পরে চাকরি হারানোর ভয় বা ঝুকিতে থাকে ।তাই সঠিক ভাবে দরখাস্ত করার
    নিয়োম জানাটা অত্যান্ত জরুলি ।

    Reply
  86. মানব জীবনে সমস্যা হতেই পারে।
    তখন অফিস ছুটি নিতে হয়। অত্যান্ত মার্জিত ও নমনীয়তার সাথে আমরা কিভাবে অফিস থেকে ছুটির দরখাস্ত লিখতে পারি সে বিষয়টিই সুন্দর ভাবে এখানে ফুটিয়ে তোলা হয়েছে।

    Reply
  87. মাশাআল্লাহ, অনেক দরকারি একটা কন্টেন্ট পড়লাম। চাকরিজীবী অনেকেই কিভাবে ছুটির দরখাস্ত লিখতে হয় এনিয়ে চিন্তায় থাকে। এই পোস্টটি তাদের চিন্তা দূর করতে সাহায্য করবে।
    আমি দীর্ঘদিন বিভিন্ন প্রাইভেট কোম্পানিগুলোতে চাকরি করেছি। এইসব কোম্পানিগুলোতে ছুটির দরখাস্তের ফর্ম থাকে। ফর্মটি পূরণ করে রিপোর্টিং বসের সই নিয়ে এইচআর থেকে এপ্রুভ নিতে হয়। মাস শেষে বেতনের স্টেটমেন্টের সাথে ছুটির ফর্মটি জমা দিতে হয়।

    Reply
  88. আমরা সবাই প্রায় কোনো না কোনো প্রতিষ্ঠান এ কাজ করে থাকি।আর এই কর্মজীবনে নানা কারণে মানুষকে ছুটি নিতে হয়।অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে আমরা অনেকেই জানি না।যা এই কন্টেন্ট এ সুন্দরভাবে ব্যাখ্যা করা হয়েছে।
    লেখক কে ধন্যবাদ এতো সুন্দর একটা কন্টেন্ট তুলে ধরার জন্য।

    Reply
  89. অফিস থেকে অনুপস্থিতির ছুটির জন্য আবেদন করার সময়, স্পষ্ট, সংক্ষিপ্ত এবং পেশাদার হওয়া অপরিহার্য যা এই কন্টেন্টটির মাধ্যমে ফুটে উঠেছে।তাই র্কমক্ষেত্রে অনেকেই যারা অনুপস্থিতির ছুটির জন্য আবেদন করার নিয়ম সঠিকভাবে লিখতে জানেন না, তাদের জন‍্য কন্টেন্টটি খুবই সহায়ক হবে ইংশাআল্লহ।

    Reply
  90. যারা চাকরি করি তাদের বিভিন্ন কারণে ছুটির প্রয়োজন হয়। যার কারণে অফিসে ছুটির আবেদন করতে হয়। ছুটির আবেদনের নিয়ম অনেকে জানি আবার অনেকে জানি না। যারা জানি না তাদের জন্য দরখাস্ত কিভাবে লিখতে হয় তা দেখানো হয়েছে ।পড়ে দেখতে পারেন আশা করি উপকার হবে।

    Reply
  91. ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি কনটেন্ট উপহার দেওয়ার জন্য।
    অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়।তাই অফিসে কর্মরত সকলেরই ছুটির আবেদন পত্র কিভাবে করতে হয় তা জানা থাকা দরকার।
    অফিসে চাকরি করে তাদের অনেক সময় অফিসের অনুপস্থিতির জন্য আবেদনপত্রের প্রয়োজন হয় কিন্তু তারা সঠিক নিয়ম না জানার ফলে আবেদনপত্র জমা দিতে পারে না বা পারলেও তা ত্রুটি থাকার কারণে অফিস কতৃপক্ষ আবেদনটি মঞ্জুর করে না।
    লেখক এখানে খুব সুন্দরভাবে ও সঠিক নিয়মে অফিসে ছুটির আবেদন পত্র লেখার সঠিক নিয়ম তুলে ধরেছেন।

    Reply
  92. চাকরিজীবীদের ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়মে দরখাস্ত লিখতে পারি না বিধায় প্রয়োজনের মুহূর্তে ছুটি নিতে পারি না ।ফলে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।এরূপ সমস্যার সমাধানে এই কনটেন্ট কার্যকার ভূমিকা রাখছে।
    তাই র্কমক্ষেত্রে অনেকেই যারা অনুপস্থিতির ছুটির জন্য আবেদন করার নিয়ম সঠিকভাবে লিখতে জানেন না, তাদের জন‍্য কন্টেন্টটি খুবই সহায়ক হবে ইংশাআল্লহ।

    Reply
  93. ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি কনটেন্ট উপহার দেওয়ার জন্য।
    অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়।তাই অবশ্যই ছুটির আবেদনপএ লিখার সঠিক নিয়ম জানতে হবে।অফিসের অনুপস্থিতির জন্য আবেদনপত্রের প্রয়োজন হয় কিন্তু তারা সঠিক নিয়ম না হওয়ার কারণে অফিস কতৃপক্ষ আবেদনটি মঞ্জুর করে না।
    লেখক খুব সুন্দরভাবে বিষয়টি তুলে ধরেছেন।

    Reply
  94. স্কুল-কলেজের গন্ডি পেরিয়ে র্কমজীবনে পদার্পণের পরপর আমরা অনেকেই সঠিকভাবে দরখাস্ত বা আবেদন করার নিয়ম ভুলে যায়।অথচ অফিসে অনাকাঙ্ক্ষিত ছুটি বা অগ্রিম ছুটির জন্যে আমাদের প্রায় আবেদনপত্র জমা দিতে হয়।সেক্ষেত্রে কন্টেন্টে উল্লিখিত অফিসে সঠিক ভাবে আবেদনপএ উপস্থাপনের বিষয়টি সুন্দর ভাবে বুঝানো হয়েছে।

    Reply
  95. This article will be very useful for job seekers. Those who cannot apply for leave properly despite being employed can apply for leave by looking at this report.

    Reply
  96. 👨‍💼👨‍💼চাকরিজীবীদের ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়মে দরখাস্ত লিখতে পারি না বিধায় প্রয়োজনের মুহূর্তে ছুটি নিতে পারি না ।ফলে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।
    🥀🥀এরূপ সমস্যার সমাধানে এই কনটেন্ট কার্যকর ভূমিকা রাখছে।
    👉👉তাই র্কমক্ষেত্রে অনেকেই যারা অনুপস্থিতির ছুটির জন্য আবেদন করার নিয়ম সঠিকভাবে লিখতে জানেন না, তাদের জন‍্য কন্টেন্টটি খুবই সহায়ক হবে ইংশাআল্লহ।

    Reply
  97. 🎯লেখক কে অসংখ্য ধন্যবাদ এরকম একটি কনটেন্ট উপহার দেয়ার জন্য। চাকুরীজীবীদের জন্য এই কন্টাক্ট এ অনেক উপকারী।অফিসের ছুটি নেয়ার সময় অনেকেই আমরা জানি না কিভাবে ছুটির দরখাস্ত লিখতে হয়। সেক্ষেত্রে ছুটির জন্য অনেক বিড়ম্বনায় পরতে হয়। এই কনটেন্ট এর মাধ্যমে চাকুরীজীবীসহ আমরা অনেক কিছুই শিখতে পারলাম।

    Reply
  98. অনেক সময় অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমরা অফিসে উপস্থিত হতে পারি না। অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না।

    লেখককে অসংখ্য ধন্যবাদ অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে এতো সুন্দর একটি আর্টিকেল উপস্থাপনের জন্য ।

    Reply
  99. কন্টেন্ট টি পড়ে কিভাবে সুন্দর করে সাজিয়ে একটা ছুটির আবেদন করার নিয়ম জানতে পারবে।

    Reply
  100. বর্তমান সময়ে বিভিন্ন কোম্পানির চাকরিজীবীদের ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়মে দরখাস্ত লিখতে পারি না বিধায় প্রয়োজনের মুহূর্তে ছুটি নিতে পারি না ।ফলে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।
    তাই র্কমক্ষেত্রে অনেকেই যারা অনুপস্থিতির ছুটির জন্য আবেদন করার নিয়ম সঠিকভাবে লিখতে জানেন না, তাদের জন‍্য কন্টেন্টটি খুবই সহায়ক হবে ইংশাআল্লাহ।

    Reply
  101. স্কুল কলেজের গন্ডি পেরিয়ে কর্মজীবনে প্রবেশের পর আমরা অনেকেই দরখাস্ত লেখার নিয়ম ভুলে যাই। আবার অনেকক্ষেত্রে তো আমরা অফিসের ছুটির জন্য আবেদন বা অনুপস্থিত থাকার জন্য আবেদন সঠিকভাবে লিখতেই জানি না। সেক্ষেত্রে কন্টেন্টটি অত্যান্ত উপকারী। লেখককে ধন্যবাদ এত সহজ ও সাবলীল ভাবে বিষয়টি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  102. আলহামদুলিল্লাহ ……
    এই কনটেন্টটি সকল চাকরিজীবীর অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।আমরা অনেকেই অনুপস্থিতির কারণে দরখাস্ত না লেখার ফলে চাকরিজীবনের সমস্যার সম্মুখীন হই।অনেকেই এর সঠিক নিয়ম না জানার কারণে সঠিকভাবে উপস্থাপন করতে পারে না অনুপস্থিতির কারণ।এ সকল ক্ষেত্রে এই কনটেন্টটি সকল চাকরিজীবীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।লেখককে অনেক অনেক ধন্যবাদ এমন একটি কনটেন্টটি উপস্থাপনের জন্য।

    Reply
    • চাকরিজীবীদের অনেক সময় অনুপস্থিত থাকার কারনে,কিনবা অগ্রিম ছুটির আবেদন করতে হয়।কিন্তু আমরা অনেকেই জানি না কিভাবে আবেদন পত্র লিখতে হয়। লেখককে ধন্যবাদ এত সহজ ও সাবলীল ভাবে বিষয়টি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

      Reply
  103. চাকরিজীবী ভাই ও বোনদের জন্য এই আর্টিকেলটা অনেক উপকারী।অনেক সময় বিভিন্ন কারণে আমাদের অফিসে অনুপস্থিত থাকতে হয় বা অগ্রিম ছুটি নেওয়ার দরকার পড়ে। কিন্তু অনেকে এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে জানে না। ধন্যবাদ লেখক কে এত সুন্দর করে আর্টিকেলটি লেখার জন্য।

    Reply
  104. চাকরিজীবীদের বিভিন্ন কারনবশত ছুটি নিতে হয় আর এজন্য অফিসে একটা দরখাস্ত জমা দিতে হয় । দরখাস্ত সবাই লিখতে পারে কিন্তু নির্ভুলভাবে লেখাটা অনেকের কাছে বেশ কঠিন হয়ে পড়ে এই কন্টেন্ট টি তাদের জন্য অনেক হেল্পফুল হবে ।

    Reply
  105. অফিসে সকল কার্যক্রম নির্দিষ্ট নিয়ম শৃঙ্খলা মেনে করা হয়ে থাকে।অফিসে অনুপস্থিত থাকলে কিভাবে সঠিক নিয়মে দরখাস্ত লিখতে হয়,এই কনটেন্টিতে লেখক সে সম্পর্কে বিস্তারিত লিখেছেন।এমন, সুন্দর কনটেন্ট লিখার জন্য রাইটারকে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  106. অফিসে সকল কার্যক্রম নির্দিষ্ট নিয়ম শৃঙ্খলা মেনে করা হয়ে থাকে।অফিসে অনুপস্থিত থাকলে কিভাবে সঠিক নিয়মে দরখাস্ত লিখতে হয়,এই কনটেন্টিতে লেখক সে সম্পর্কে বিস্তারিত লিখেছেন।

    Reply
  107. মাশাআল্লাহ, সুন্দর একটি কনটেন্ট। আমরা অনেকেই অনুপস্থিতির জন্য বা অগ্রিম ছুটির জন্য দরখাস্ত করতে পারি না। অনেক সময় হঠাৎ করেই আমরা অফিসে অনুপস্থিত হয়ে
    যায় এজন্য আমাদের অফিসে অনুপস্থিত জনিত কারণ উল্লেখ করে দরখাস্ত করতে হয়। আজকের এই আর্টিকেলটিতে লেখক সেই বিষয়েই সুন্দর ভাবে আলোচনা করেছেন। আমরা এই আর্টিকেলটিতে দেওয়া নিয়মগুলো অনুসরণ করলেই খুব সহজেই ছুটির জন্য দরখাস্ত করতে পারবো ইনশাআল্লাহ।।

    Reply
  108. গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট। আমরা অনেকেই হঠাৎ সমস্যা হলে আফিসে অনুপস্থিতির থাকি। অফিসে নিয়ম অনুযায়ী আমাদের দরখাস্ত দেয়া উচিৎ।আনেক সময় আমরা এটা ভুলে যাই।আজকের এই আর্টিকেলটিতে লেখক সেই বিষয়েই সুন্দর ভাবে আলোচনা করেছেন। আমরা এই আর্টিকেলটিতে দেওয়া নিয়মগুলো অনুসরণ করলেই খুব সহজেই ছুটির জন্য দরখাস্ত করতে পারবো।

    Reply
  109. আমরা যারা অফিসে কাজ করে থাকি বিভিন্ন সময়ে বিভিন্ন কারণে আমাদের ছুটির প্রয়োজন হয় । প্রয়োজনের জন্য আমাদের কিছু ছুটি অগ্রিম নিতে হয় আবার ক্ষেত্র বিশেষে অনাকাঙ্খিত কিছু কারণে হঠাৎ করে অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়। এজন্য ছুটির দরখাস্ত বা আবেদন করতে হয়, একটি হলো অগ্রিম ছুটির জন্য এবং আরেকটি অফিসে অনুপস্থিত থাকার জন্য। তবে অনেকেই এই ছুটির আবেদন বা দরখাস্ত সঠিকভাবে করতে পারে না বা নিয়ম জানে না। লেখক তার এই আটিকেলটিতে সময়োপযোগী ও গুরুত্বপূর্ণ এই বিষয়টি তার লেখনির মাধ্যমে খুবই সুন্দরভাবে নিয়মসহ বুঝিয়ে তুলে ধরেছেন। যারা অফিসে অনুপস্থিতির জন্য এবং অগ্রিম ছুটির জন্য আবেদন কিভাবে করতে হয় তা করতে পারত না, তারা লেখকের এই আটিকেলটির মাধ্যমে সহজেই আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পারবে।

    Reply
  110. মাশাআল্লাহ, সুন্দর একটি কনটেন্ট।অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু আবেদনের সঠিক নিয়ম না জানার কারণে আমরা ভুল ফরম্যাটে আবেদন পত্র লিখে ফেলি। এই কনটেন্ট পড়ে আবেদনের সঠিক নিয়ম সম্পর্কে জানতে পেরেছি। ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট লেখার জন্য।

    Reply
  111. বর্তমানে যারা কোন প্রতিষ্ঠানে কর্মজীবী, তাদের জন্য ছুটির আবেদন বা দরখাস্ত লিখতে হয়। যারা কোনো প্রতিষ্ঠানের সাথে যুক্ত আছেন, তাদের কোন না কোন কারণে অনুপস্থিত হয়ে যায়। এই অনুপস্থিতির কারণ জানানোর জন্য বা অ্যাবসেন্স থাকার জন্য তাদের দরখাস্ত লিখতে হয়। আর এই দরখাস্ত লিখাটা অনেকেই জানে আবার অনেকেই জানে না। যারা জানেনা তাদের জন্য এই কন্টেন্টি অনেক উপকারে আসবে। লেখক কে অনেক ধন্যবাদ।

    Reply
  112. This is an important article on how to apply for leave of absence. Application for leave of absence can be made easily by following the rules of the article.

    Reply
  113. আমরা স্কুল জীবনে ক্লাসে অনুপস্থিত থাকার জন্য আবেদনপত্র লিখতাম। এই পোস্টের মাধ্যমে অফিসেরটাও শিখে নিলাম যাতে বিড়ম্বনায় পরতে না হয়। উপকারী পোস্ট,,ধন্যবাদ লেখককে।

    Reply
  114. প্রয়োজনীয় একটা কনটেন্ট সবার জন্য খুবই দরকার ছিল কনটেন্টটর।।ধন্যবাদ লেখকে সবার জন্য এত সুন্দরভাবে ছুটির আবেদন করার নিয়মটা তুলে ধরার জন্য।

    Reply
  115. মাশাআল্লাহ। যারা অফিসে অগ্রিম ছুটির আবেদন করতে জানেন না তাদের জন্য এই আর্টিকেল টা খুবই গুরুত্বপূর্ণ। এই আর্টিকেলে কিভাবে সঠিক নিয়মে খুব সহজেই অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করতে পারবেন তা
    এত সুন্দর করে দেয়া আছে আপনি না পড়লে বুঝতে পারবেন না। লেখক কে অনেক ধন্যবাদ এমন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরার জন্য।

    Reply
  116. অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়।আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। যার কারণে অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করে থাকেন। এই পোস্টটির মাধ্যমে আপনারা অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পারবেন।

    Reply
  117. চাকরিজীবী হিসেবে অফিসে কর্মরত থাকা অবস্থায়, অনেক সময় অনাকাঙ্ক্ষিত কারণে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করতে হয়। তাই অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হবে, সেটি অবশ্যই জানা থাকতে হবে। অফিসে অনুপস্থিত থাকার জন্য এবং অগ্রিম ছুটির আবেদন উভয় দরখাস্তের, দুইটি নমুনা খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে এই আর্টিকেলটিতে, যা প্রত্যেক চাকরিজীবীর জন্য খুবই উপকারী একটি বিষয়।

    Reply
  118. চাকরি ক্ষেত্রে অফিসে ছুটি নিতে গেলে বা কোন কারণে অনাকাঙ্ক্ষিত মুহূর্তের জন্য অনুপস্থিতি হলে দরখাস্ত লিখতে হয়। সেই দরখাস্ত কিভাবে লিখতে হবে তা এই কন্টেন্টের মাধ্যমে জানা গেল। ধন্যবাদ লেখক কে সুন্দরমত কিভাবে দরখাস্ত লিখতে হয় তা বলে দেয়ার জন্য।

    Reply
  119. “অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেন” এই লেখাটি চাকুরীজীবিদের জন্য অত্যন্ত উপকারী একটি লিখা।এই আর্টিকেল পড়ে আমরা সহজেই আবেদন পত্র লেখার নিয়মগুলো সম্পর্কে জেনে নিতে পারি।

    Reply
  120. ওপরের কন্টেন্টটি চাকরিজীবীদের জন্য খুবই প্রয়োজনীয় একটি টপিক ছিল যা যেকোনো সময় তাদের কাজে লাগতে পারে। অনুপস্থিতির জন্য কিভাবে আবেদন করতে হয় সে বিষয়ে এটি একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল। অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। দরখাস্ত বা অগ্রিম ছুটির আবেদন লিখার নিয়ম আমাদের সবারই জানা উচিত। অনেক অনেক ধন্যবাদ লেখক কে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় তুলে ধরার জন্য।

    Reply
  121. আমারা অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করি।অনাকাঙ্ক্ষিত কারণে আমাদের অনেক সময় ছুটি নেওয়ার প্রয়োজন পড়ে। ছুটি নেওয়ার জন্য সঠিকভাবে আমাদের আবেদন লিখার প্রয়োজন পড়ে। উপরের কন্টেন্টটি পড়ে খুব সুন্দরভাবে আবেদন লিখার নিয়মটি জানতে পারি। ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি কন্টেন্ট লিখার জন্য।

    Reply
  122. অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়।কিন্তু ব্যস্ততা ও অভ্যস্ত না থাকার কারণে অনেক সময় অনুপস্থিতির দরখাস্ত লিখতে ঝামেলা পোহাতে হয়। কনটেন্টটি চাকরিজীবী সকল শ্রেণীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    Reply
  123. যদিও আমরা ছোটবেলা থেকে অনেকবার ‘ অনুপস্থিতির জন্য প্রতিষ্ঠানের নিকট ছুটির আবেদন ‘দরখাস্তটি লিখা শিখে থাকি, কিন্তু বড় হওয়ার পর তা আমাদের কর্মস্থলে যথাযথ প্রয়োগের ক্ষেত্রে বিভিন্ন ধরনের দ্বিধাদ্বন্দ্বে ভুগে থাকি। লেখক কে আন্তরিক ধন্যবাদ চাকুরীর ক্ষেত্রে হঠাৎ অনাকাঙ্ক্ষিত ছুটির দরখাস্ত এবং অগ্রিম ছুটির দরখাস্ত এই দুইটি বিষয়কে অত্যন্ত স্পষ্ট এবং সুন্দরভাবে তুলে ধরার জন্য।

    Reply
  124. জানা থাকলে কত সহজ আর না জানা থাকলে এই ছোট জিনিসটাই কত না কঠিন।একজন স্টুডেন্ট বা চাকরিজীবী হিসেবে এই বিষয়ে জ্ঞান অর্জন করা আবশ্যক।কারন সমস্যা সবারই হতে পারে,কারন বালা মুসিবত বলে আসেনা কখনো।তাই অনুপস্থিতির জন্য কিভাবে দরখাস্ত লিখবে তার যদি একটা পুঙ্খানুপুঙ্খ ধারনা থাকে তাহলে এতে আপনারই উপকার হবে অপকার কখনোই হবেনা।
    এরকম সুন্দর সুন্দর কন্টেন্ট দেয়ার মাধ্যমে আমাদের জ্ঞান বৃদ্ধি করার জন্য ধন্যবাদ জানাই রাইটার কে।👍

    Reply
  125. মা শা আল্লাহ।
    লেখককে অসংখ্য ধন্যবাদ, ছুটির দরখাস্ত লেখার নিয়ম এতটা সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

    চাকরি জীবনে আমাদের সকলকেই অগ্রীম বা অনুপস্থিতির জন্য ছুটি নিতে হয়। ছাত্রজীবন থেকে বেরিয়ে এসে আমরা দরখাস্ত লেখার নিয়ম ভুলে যায়, যা আমাদেরকে বিড়ম্বনায় ফেলে দেয়।

    সত্যি-ই খুবই উপকারী একটি কনটেন্ট।

    Reply
  126. কন্টেন্টি চাকুরিজীবিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি টপিক। অসুস্থতা কিংবা পারিবারিক সমস্যার কারণে অনেক সময় অফিসে উপস্থিত হতে না পারা।এমতাবস্থায় একটি অনুপস্থিতির দরখাস্ত লিখে অফিসের বসকে জমা দিলে আর তেমন কোন সমস্যার সম্মুখীন হতে হবে না। আর এর জন্য দরকার মার্জিত দরখাস্ত লেখার নিয়ম জানা।এই কন্টেন্টি হতে পারে দরখাস্ত লেখার সঠিক দিকনির্দেশনা।
    ধন্যবাদ।

    Reply
  127. মাশাআল্লাহ,,খুবই দরকারি একটি কনটেন্ট পড়লাম।
    বর্তমান সময়ে বিভিন্ন কোম্পানির চাকরিজীবীদের ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। অনুপস্থিতি বা অগ্রিম ছুটি নেওয়ার জন্য দরখাস্ত লেখা যেকোনো ধরনের প্রতিষ্ঠানের নিয়মের মধ্যে পড়ে। কিন্তু অনেকে এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে জানে না।এই কন্টেন্ট এ এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম অত্যন্ত সুন্দর ও সাবলীলভাবে তুলে ধরা হয়েছে। যা সবার জন্য উপকারী হবে। ধন্যবাদ লেখককে অতি প্রয়োজনীয় একটি বিষয় তুলে ধরার জন্য।

    Reply
  128. অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন।
    আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করতে হয় । কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না। অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে এই কন্টেন্টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    Reply
  129. আমরা অনেকেই জানিনা দরখাস্ত লিখার সঠিক নিয়ম, আবার অনেকে জানলেও এক সময় ভুলে যায়। এই কন্টেন্ট টি তে লেখক সুন্দরভাবে ছুটির আবেদনের দরখাস্ত লিখার নিয়ম দেখিয়ে দিয়েছেন। সঠিক নিয়ম জেনে দরখাস্ত লিখলে স্কুল – কলেজ কিংবা অফিসে সেই দরখাস্ত গ্রহনযোগ্যতা পায়।
    লেখককে অসংখ্য ধন্যবাদ এতো উপকারী একটি কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  130. ✨আর্টিকেল টির বিষয় হলো
    “অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন”

    অফিস আদালত বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত চাকুরীজীবিদের জন্যে অনেক উপকারী একটি আর্টিকেল। অফিসে অনুপস্থিত থাকার জন্য আবেদন করা যেমন প্রয়োজনীয় তেমনি আবেদন সঠিকভাবে লেখাটাও অনেক গুরুত্বপূর্ণ। আর্টিকেলটিতে সুন্দর ও সঠিকভাবে আবেদন লেখার সকল নিয়ম
    দেওয়া হয়েছে। অনেক ধন্যবাদ জানাই, এই রকম একটা আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য।জাজাকাললাহু খয়রন।

    Reply
  131. মাশাআল্লাহ, খুবই উপকারী একটি কন্টেন্ট।
    সঠিক এবং সাবলীল ভাষায় দরখাস্ত লিখার নিয়ম তুলে ধরার জন্য লেখক কে অসংখ্য ধন্যবাদ।
    কর্মসংস্থানে অনেক সময় বিভিন্ন কারনে আমাদের ছুটি নেয়া প্রয়োজন পড়ে, তখন এই দরখাস্ত লিখা নিয়ে বিড়ম্বনায় পড়ে হয়।
    আশা করছি এই কন্টেন্টি পড়ার পর আর এমন বিড়ম্বনায় পড়তে হবে না।

    Reply
  132. সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে যারা চাকরি করেন অনেক সময় বিভিন্ন কারণে তাদের বিভিন্ন পরিস্থিতিতে অফিসে অনুপস্থিত থাকতে হয় বা অগ্রিম ছুটি নেওয়ার দরকার পড়ে। অনুপস্থিতি বা অগ্রিম ছুটি নেওয়ার জন্য দরখাস্ত লেখা যেকোনো ধরনের প্রতিষ্ঠানের নিয়মের মধ্যে পড়ে। কিন্তু অনেকে এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে অবহিত নন। এই কনটেন্ট টিতে এই ধরনের দরখাস্ত লেখার নিয়ম অত্যন্ত সুন্দর, সহজ ও সাবলীলভাবে উপস্থাপন করা হয়েছে। এবং এর মাধ্যমে সকলে উপকৃত হবেন ইনশাল্লাহ । ধন্যবাদ লেখককে এমন একটি প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরার জন্য।

    Reply
  133. সরকারী বেসরকারী সকল চাকরিজিবিদের অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করা জরুরি কিন্তু অনেকেই আছি যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানি না। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়। আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। যার কারণে অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করে থাকি।কিন্তু অনেকে আমরা ঠিক ভাবে আবেদন করতে জানি না।তাই লেখক এই আর্টিকেলে খুব সুন্দর ভাবে বুঝিয়েছেন কীভাবে আবেদন করতে হবে। ধন্যবাদ লেখককে এত সুন্দর কন্টেন্ট আমাদের উপহার দেওয়া র জন্য।

    Reply
  134. সরকারি বা বেসরকারি চাকরিজীবীদের অফিসে অনুপস্থিতি র জন্য দরখাস্ত জমা দিতে হয় কিভাবে সুন্দর ও সহজভাবে লিখাদরখাস্ত যায় সে বিষয়ে এই লিখাই তা সুন্দরভাবে তুলে ধরেছেন, যা অনেকে উপকৃত হবেন।

    Reply
  135. মা শা আল্লাহ! গুরুত্বপূর্ণ একটি বিষয়ে লেখা হয়েছে কন্টেন্ট টি। আমি মনে করি, প্রতিটি চাকরিজীবী মানুষের আবেদন পত্র সম্পর্কে সঠিক ধারনা থাকা অবশ্যই উচিত।
    কাজের সময় অনুপস্থিত এর ক্ষেত্রে এভাবেই আবেদন পত্র লেখার মাধ্যমে উপকৃত হতে পারবে।

    Reply
  136. আমরা যারা অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন পত্র লিখার সঠিক নিয়ম জানি না। তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট।

    Reply
  137. আমরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দরখাস্ত লিখতে শিখি। কিন্তু, পরবর্তীতে চাকরি ক্ষেত্রে সেই নিয়ম গুলো ভুলে যাই।
    অনেক সময় জরুরী প্রয়োজনে ছুটির দরকার হয়। তখন ঠিকভাবে দরখাস্ত পেশ করতে না পারার কারণে ছুটি মঞ্জুর হয় না। তাই আমাদের উচিত এই নিয়মগুলো মনে রাখা।

    Reply
  138. অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় একটি কন্টেন্ট। প্রত্যেকটি প্রতিষ্ঠান কিছু নিয়মের ধারাবাহিকতা মেনে চলে আর কোন অনাকাঙ্ক্ষিত কারণে যদি কাউকে চাকুরী তে ছুটির প্রয়োজন হয়তবে অবশ্যই উল্লেখিত নিয়মে ছুটির আবেদন করতে হবে।

    Reply
  139. অতি প্রয়োজনীয় একটি আর্টিকেল।কেননা অফিস বা আদালত করতে গেলে অবশ্যই ছুটি লাগে। আর এই ছুটির আবেদন সবার জানা থাকলেও লেখার সময় এলোমেলো হয়ে যায়।লেখক অনেক সুন্দর করে ছুটির আবেদন সম্পর্কে এই আর্টিকেল টি তুলে ধরছে।যা সহজেই আমরা শিখে কাজে লাগাতে পারবো।
    অসংখ্য ধন্যবাদ লেখক কে আমাদের মাঝে এই গুরুত্বপূর্ণ লেখাটি শেয়ার করার জন্য।

    Reply
  140. এই ধরনের পোস্ট চাকরি জীবিদের জন্য খুবই উপকারী ।অনেকেই ছুটির আবেদন ঠিক করে লিখতে পারেনা ।লেখক কে ধন্যবাদ ।

    Reply
  141. এই আর্টিকেল এ, অতন্ত গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়েছে। চাকরি জীবনে আমাদের বিভিন্ন প্রয়োজনে ছুটি নিতে হয়। অনুপস্থিতির জন্য ছুটি নেয়া অন্যতম।দরখাস্ত লেখার সময় আমাদের নিয়ম জানা থাকে না, এই আর্টিকেল থেকে আমরা সঠিক নিয়ম জানতে পারলাম। লেখককে ধন্যবাদ এই সময় উপযোগী উপস্থাপনার জন্য।

    Reply
  142. আজকাল সরকারি বা বেসরকারি যে প্রতিষ্ঠান হোক প্রফেশনালিজম মেইন্টেইনে সবাই বেশ সর্তকতা অবলম্বন করে থাকে। ঠিক সেভাবে কর্মক্ষেত্রে অনুপস্থিতির জন্য বা বিশেষ প্রয়োজনে অগ্রিম ছুটির জন্য আবেদন করাটাও কর্পোরেট প্রফেশনালিজমের মধ্যেই পরে। অনুপস্থিতির জন্য আবেদন” বিষয় টি হালকা মনে হলেও, এই একটি কারণে ঠিক সময়ে আবেদন ঠিক ভাবে না দেয়ার জন্য অনেক ভোগান্তি পোহাতে হয়। তাই এমন ছোটো ছোটো বিষয়ে সতর্কতা অবলম্বন করলে/জানা থাকলে অনেক ভোগান্তি এড়িয়ে চলা যায়, সাথে জরুরী মুহূর্তে সময় অপচয় থেকেও বাঁচা যায়। ভালো কিছু যতই ছোটো হোক, তাকে অবহেলা করা উচিত নয়। এসব নিয়ে এতো স্পষ্ট লেখার জন্য ধন্যবাদ।

    Reply
  143. সকল কর্মজীবী মানুষের সাথে সম্পর্কিত একটি কনটেন্ট। নানা প্রয়োজনে আমাদের চাকরি থেকে ছুটি নিতে হয় কিন্তু ছুটির জন্য কিভাবে আবেদন করতে হয় ছুটি কাটানোর পর কিভাবে দরখাস্ত করতে হয় তা আমরা অনেকেই জানি না।তবে আমরা যদি উক্ত কনটেন্টটি ভালো করে পরি তাহলে আমাদের আবেদন ও দরখাস্ত লিখার পূর্ণাঙ্গ ধারণা হবে ইনশাআল্লাহ।

    Reply
  144. অনেক সময় বিভিন্ন কারণে আমাদের অফিসে অনুপস্থিত থাকতে হয় বা অগ্রিম ছুটির প্রয়োজন হয়। অনুপস্থিতি বা অগ্রিম ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়মে দরখাস্ত লিখতে পারি না। এই কনটেন্টটিতে কিভাবে অনুপস্থিতি বা অগ্রিম ছুটির দরখাস্ত লিখতে হয় তা সুন্দরভাবে নিয়মটি লিখা আছে। লেখককে অসংখ্য ধন্যবাদ। আমাদেরকে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল লিখার জন্য।

    Reply
  145. আমরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দরখাস্ত লিখতে শিখি। কিন্তু, পরবর্তীতে চাকরি ক্ষেত্রে সেই নিয়ম গুলো ভুলে যাই।

    অনেক সময় জরুরী প্রয়োজনে ছুটির দরকার হয়। তখন ঠিকভাবে দরখাস্ত পেশ করতে না পারার কারণে ছুটি মঞ্জুর হয় না। তাই আমাদের উচিত এই নিয়মগুলো মনে রাখা।

    অনুপস্থিতির জন্য কিভাবে আবেদন করতে হয় সে বিষয়ে এটি একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল। আর্টিকেলের নিয়মগুলো অনুসরণ করে সহজে অনুপস্থিতির ছুটির জন্য আবেদন করা যাবে।

    Reply
  146. অফিসে ছুটি নেওয়ার ক্ষেত্রে ছুটির আবেদন পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়।তাই অবশ্যই ছুটির আবেদনপএ লিখার সঠিক নিয়ম জানতে হবে। লেখককে ধন্যবাদ, সুন্দরভাবে অফিসে ছুটি নেওয়ার আবেদন পত্র লিখার নিয়ম গুলো এই কন্টেন্টের মাধ্যমে তুলে ধরার জন্য।

    Reply
  147. “অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন”সাধারনত এই ধরনের কন্টেন্ট অনেক লেখক লিখে কিন্তু ত্রুটিপূর্ণ ভাবে লিখতে পারে না।যারা অফিসে চাকরি করে তাদের অনেক সময় অফিসের অনুপস্থিতির জন্য আবেদনপত্রের প্রয়োজন হয় কিন্তু তারা সঠিক নিয়ম না জানার ফলে আবেদনপত্র জমা দিতে পারে না বা পারলেও তা ত্রুটি থাকার কারণে অফিস কতৃপক্ষ আবেদনটি মঞ্জুর করে না। লেখককে ধন্যবাদ এতো গুরুত্বপূর্ণ তথ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  148. চাকরিজীবিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট। অনেক চাকরিজীবী অফিসিয়ালি নিয়ম কানুন গুলো জানে না, কিভাবে ছুটির দরখাস্ত লিখতে হয় জানে না ফলে অনেক সময় চাকরি হারাতে হয়।এই আর্টিকেলে লেখক দরখাস্ত লেখার নিয়মটি সুন্দর করে তুলে ধরেছেন।

    Reply
  149. চাকরিতে কর্মরত অনেকেই আছেন যারা সঠিকভাবে ছুটির আবেদন করতে পারেন না।তাদের জন্য এটি একটি প্রয়োজনীয় কনটেন্ট।

    Reply
  150. অনেক সময় জীবনে চলার পথে আমাদের অনেক রকম সমস্যার সম্মুখীন হতে হয়। সে ক্ষেত্রে চাকরিজীবীদের অফিসের অগ্রিম ছুটির প্রয়োজন পড়ে বা অফিসে অনুপস্থিত থাকতে হয়। অফিসে অনুপস্থিত থাকা বা অগ্রিম জন্য দরখাস্ত লেখার প্রয়োজন পড়ে। কিন্তু আমরা অনেক সময় দরখাস্তে কি লিখবো এই বিষয়ে কনফিউশনে থাকি। এই আর্টিকেলটিতে দরখাস্ত লেখার নিয়ম সহজ ও সাবলীল ভাষায় বর্ণনা করা হয়েছে।

    Reply
  151. চাকরি জীবনে আমাদের বিভিন্ন পরিস্থিতিতে, বিভিন্ন কারণে ছুটির প্রয়োজন পড়ে। এই ছুটির জন্য আমাদের প্রয়োজন হয় দরখাস্ত প্রদান করার। কিন্তু আমরা অনেকেই জানিনা কোন কোম্পানিতে চাকরিরত অবস্থায় কিভাবে দরখাস্ত লিখতে হয়। এখানে লেখক খুবই সুন্দর ভাবে, সহজ উপায়ে, সাবলীল ভাষায় কিভাবে দরখাস্ত লিখতে হয় তা বলেছেন। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গুরুত্বপূর্ণ টনটেন্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  152. Office workers can have unforeseen circumstances in their lives that prevent them from requesting time off in advance. Because of his absence from the office, the application must be submitted in writing. Many people are unable to correctly write or do not know how to draft an application for early leave. This information is crucial to them. One can easily write an application for office absenteeism by carefully reviewing the information, insha’Allah.❤

    Reply
  153. চাকুরীজীবী ও চাকুরীপ্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ কন্টেন্ট।ধন্যবাদ লেখককে এমন একটি প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরার জন্য

    Reply
  154. অনেক সময় অনাকাঙ্ক্ষিত কারণে আমাদের কর্মস্থলে অনুপস্থিত থাকতে হয়।আর প্রত্যেকটা প্রতিষ্ঠানেরই যেহেতু দায়বদ্ধতা আছে তাই অনুপস্থিতির জন্য ও কিছু নিয়মের ভিতর দিয়েই যেতে হয়।জ্বি, সেটাই হচ্ছে দরখাস্ত। অনুপস্থিতিতে কিভাবে অফিসে দরখাস্ত লিখতে হয় সেটা নিয়েই আজকের কন্টেন্ট টি।

    Reply
  155. অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমাদের অফিসে অনুপস্থিত হয়ে যেতে হয়।
    আবার আমরা আগে থেকে ছুটি ও নিতে পারি না। যার কারণে অনেকেই অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত বা ছুটির আবেদন করে থাকেন।
    কিন্তু আমরা অনেকেই জানিনা কোন কোম্পানিতে চাকরিরত অবস্থায় কিভাবে দরখাস্ত লিখতে হয়। এখানে লেখক খুবই সুন্দর ভাবে, সহজ উপায়ে, সাবলীল ভাষায় কিভাবে দরখাস্ত লিখতে হয় তা বলেছেন। লেখককে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গুরুত্বপূর্ণ কনটেন্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

    Reply
  156. অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন অনুপ্রেরণাদায়ক এবং পেশাদার ক্যারিয়ারের প্রতি আপনার দৃষ্টি পরিবর্তন করতে পারে। আপনার পেশাদার আদর্শ এবং মেনে চলা অফিস পরিবেশে আপনাকে প্রশংসনীয় ব্যক্তিত্ব হিসাবে প্রদর্শন করতে সাহায্য করতে পারে। এটি আপনার অফিসে ভাল সংস্থানিক রিলেশনশিপ গড়ে তোলা এবং আপনার সম্মানজনক দায়িত্ব ও পেশাদার নেটওয়ার্ক সৃষ্টি করতে সাহায্য করতে পারে। ছুটির আবেদন প্রদানের মাধ্যমে আপনি আপনার পেশাদার ইমেজ ও ভবিষ্যতে পেশাদার সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ প্রস্তুতি গ্রহন করতে পারেন। আর্টিকেলটি সবার জন্য গুরুত্বপূর্ণ।

    Reply
  157. অনেকেই জানিনা কোন কোম্পানিতে চাকরিরত অবস্থায় কিভাবে দরখাস্ত লিখতে হয়। এখানে লেখক খুবই সুন্দর ভাবে, সহজ উপায়ে, সাবলীল ভাষায় কিভাবে দরখাস্ত লিখতে হয় তা বলেছেন। লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  158. আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। অনেকে অনেক আকাঙ্ক্ষিত কারণে ছুটি নিতে হয়। তার কারণে এর দরখাস্ত দিতে হয়। এই পোস্টের মাধ্যমে লেখক সুন্দরভাবে তুলে ধরেছেন।

    Reply
  159. অনেক সময় অনাকাঙ্ক্ষিত কিছু কারণে হঠাৎ করে আমরা অফিসে উপস্থিত হতে পারি না। অনেকে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হয় তা জানেন না।
    কন্টেন্টটের মাধ্যমে অনুপস্থিতির আবেদন বিষয়ক সমস্ত বিষয় বুঝতে সহজ হয়েছে।
    ধন্যবাদ লেখককে এত সুন্দর কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  160. অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন প্রয়োজন হয়ে থাকে। কিন্তু অনেকেই আছেন যারা অফিসে অনুপস্থিতির জন্য কিভাবে ছুটির আবেদন করতে হবে তা বুঝতে পারেন না। অনেক ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কিছু কারণেও আমাদের ছুটির প্রয়োজন হয়। এক্ষেত্রে আর্টিকেলটি আমাদের জন‍্য খুবই সহায়ক।

    Reply
  161. অনেকেই চাকরিতে অনুপস্থিত থাকলে কিভাবে আবেদন করতে হয় সে সম্পর্কে অবগত নয়। এই কনটেন্টটি আমাদেরকে কিভাবে চাকরির দরখাস্ত করতে হবে সে সম্পর্কে স্বচ্ছ ধারণা দিয়েছে। কনটেন্টটির মাধ্যমে অনেকে উপকৃত হবে বলে মনে করি।

    Reply
  162. কনটেন্টটি বিশেষ করে চাকরিজীবীদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।চাকরিজীবীদের বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে তার কর্মব্যস্তজীবন থেকে ছুটি নেওয়ার প্রয়োজন পরে।তখন আসলে প্রয়োজন হয় অফিসে অনুপস্থিতির জন্য একটি ছুটির দরখাস্তের।কিন্তুু দরখাস্ত লেখার সঠিক নিয়ম না জানার কারনে অনেকে নির্ভুলভাবে দরখাস্ত লিখতে পারে না।তাই তখন তার ছুটির অনুমতিও পায়না।তাই দরখাস্ত লেখার সঠিক নিয়ম জানতে হবে।যা এই কনটেন্টটিতে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।সেজন্য এটি একটি গুরুত্বপূর্ণ কনটেন্ট।

    Reply
  163. যারা অফিসে অগ্রিম ছুটির আবেদন করতে চান, তারা সহজেই নিচের নিয়ম মেনে ছুটির আবেদন করতে পারেন। পোস্টটি পড়ে যদি এখনও কোনো প্রশ্ন থাকে, তবে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। বাংলাদেশের সরকারি ও বেসরকারি চাকরির খবর, ব্যাংক ও ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি, ফার্মাসিটিক্যালস ও এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি, পরীক্ষার রুটিন ও রেজাল্টসহ বিভিন্ন টিপস প্রকাশ করি।

    Reply
  164. চাকরিজীবিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট। অনেক চাকরিজীবী অফিসিয়ালি নিয়ম কানুন গুলো জানে না, কিভাবে ছুটির দরখাস্ত লিখতে হয় জানে না, ফলে অনেক সময় চাকরি হারাতে হয়।এই আর্টিকেলে লেখক দরখাস্ত লেখার নিয়মটি সুন্দর করে তুলে ধরেছেন।

    Reply
  165. আমরা অনেক সময় অফিসে অনুপস্থিত থাকলে ছুটির আবেদন কিভাবে করতে হয় সেটা জানা থাকলেও ভুলে যাই। এই আর্টিকেল এ সেটা সম্পর্কে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।

    Reply
  166. সাধারণত, আমরা পড়াশোনার শুরুর দিকেই দরখাস্ত ও চিঠি লিখার শিক্ষা পেয়ে থাকি। পড়াশোনা ও ব্যস্ততার কারণে নির্দিষ্ট একটা সময় পর হঠাৎ এধরনের কার্যকরী শিক্ষাগুলো আরো একবার দেখার প্রয়োজন হয়ে পড়ে।
    অনেক সময়ই তা হাতের নাগালে থাকে না। অনলাইনের সুবাদে যেমন সবকিছু সহজ হয়েছে, তেমনি এই কন্টেন্ট টি খুবই সাধারন কিন্তু খুঁজে পেতে জটিল বিষয়টিকে তুলে ধরে দারুণ উপকারী হয়েছে।
    চাকরির খোঁজ খবর আর সেই সাথে প্রাসঙ্গিক খুঁটিনাটি সমস্যার সমাধান একই সাথে। চমৎকার উপজীব্য। সংশ্লিষ্ট সকলের জন্য উপকারী বটে।

    Reply
  167. অ‌ফি‌সে কিভা‌বে অ‌গ্রিম ছু‌টি বা অনুপ‌স্থি‌তির জন‌্য ছু‌টির আবেদন কর‌তে হয় তা জানা যা‌বে এ কনটেন্ট টি প‌ড়ে। এটা যে কতটা উপকারী হ‌তে পা‌রে যারা চাক‌রি ক‌রে তারা উপল‌ব্ধি কর‌তে পা‌র‌বে। সকল চাক‌রিজীবী মানু‌ষের কোন না কোন কার‌নে ছু‌টি প্রয়োজন হ‌য়ে থা‌কে। ফ‌লে ছু‌টির জন‌্য আবেদন কর‌তে হ‌বে। য‌দি কিভা‌বে লিখ‌তে হ‌বে জানা না থা‌কে তাহ‌লে সমস‌্যার ম‌ধ্যে পড়‌তে হ‌বে। ধন‌্যবাদ লেখক‌কে এত সুন্দর এক‌টি কন‌টেন্ট তু‌লে ধরার জন‌্য।

    Reply
  168. বিভিন্ন অফিসে কর্মরত সকল চাকরিজীবী ব্যক্তিকেই কখনো না কখনো অফিসে অনুপস্থিতির জন্য কিংবা অগ্রিম ছুটির জন্য আবেদনপত্র লিখতে হয়।অনেকেই আবার আবেদনপত্র লিখতে গিয়ে ভুল করে থাকেন,ফলে তাদের আবেদন মঞ্জুর নাও হতে পারে।এই কনটেন্টটিতে লেখক উভয় প্রকার অনুপস্থিতির জন্যই সঠিকভাবে আবেদন পত্র
    লেখার নিয়ম দেখিয়েছেন।এমন নিত্যপ্রয়োজনীয় বিষয়টি তুলে ধরার জন্য লেখকে ধন্যবাদ।

    Reply
  169. আমাদের বিভিন্ন সময় অফিস থেকে ছুটির জন্য দরখাস্ত লিখতে হয়। কিন্তু আমরা অনেকেই সঠিক নিয়মে দরখাস্ত লিখতে পারি না। তাই প্রয়োজনের মুহূর্তে ছুটি নিতে পারি না ।ফলে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।এরূপ সমস্যার সমাধানে এই কনটেন্ট টি খুব কার্যকারি কনটেন্ট । এমন প্রয়োজনীয় কনটেন্ট সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  170. যারা অফিসে চাকরি করে তাদের অনেক সময় অফিসের অনুপস্থিতির জন্য আবেদনপত্রের প্রয়োজন হয় কিন্তু তারা সঠিক নিয়ম না জানার ফলে আবেদনপত্র জমা দিতে পারে না। এই কনটেন্টটি তাদের কাজে লাগবে।

    Reply
  171. আমাদের জীবনে চলার পথে বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতির সম্মুখীন হতে হয়। সেক্ষেত্রে সমাজের চাকরিজীবী মানুষেরা ছুটি সংক্রান্ত একটি সমস্যার সম্মুখীন হয় । এই পরিপ্রেক্ষিতে আমাদের সকলের উচিত অফিসে অনুপস্থিতির জন্য অথবা অগ্রিম ছুটি সংক্রান্ত আবেদন বা দরখাস্ত লেখার সঠিক নিয়ম জানা। অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় বা অগ্রিম ছুটি আবেদন করার সঠিক নিয়ম সম্পর্কে জানতে পেরেছি।

    Reply
  172. চাকরিজীবী মানুষের জন্য উপকারী একটি কনটেন্ট। অফিস থেকে ছুটি নেয়ার জন্য কিভাবে আবেদন করতে হবে সেই সম্পর্কে লেখা হয়েছে।

    Reply
  173. সকল চাকরিজীবী মানুষদের ছুটির আবেদন লিখার অভিজ্ঞতা কম বেশি থাকে তবে এই আর্টিকেলটি পরলে সঠিক নিয়মে ছুটির আবেদন পত্র লিখার অভিজ্ঞতা অর্জন করা যাবে বলে মনে করি ।

    Reply
  174. সকল চাকরিজীবী মানুষদের ছুটির আবেদন লিখার অভিজ্ঞতা কম বেশি থাকে তবে এই আর্টিকেলটি পরলে সঠিক নিয়মে ছুটির আবেদন পত্র লিখার অভিজ্ঞতা অর্জন করা যাবে বলে মনে করি ।

    Reply
  175. সময়ের আলোচিত একটি অতীব গুরুত্বপূর্ণ টপিক।এই আর্টিকেল টি পড়ে আমরা চাকরি ক্ষেত্রে অনুপস্থিত থাকার দরখাস্ত খুব সহজেই লিখতে পারব।লেখক কে অসংখ্য ধন্যবাদ এতো ভালো একটি আর্টিকেল আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Reply
  176. মাঝে মধ্যে কোন অনাকাঙ্ক্ষিত কারণে আমাদের অফিসে ছুটি নেওয়ার প্রয়োজন পরে। কিন্তু আমরা অনেকেই জানি না যে কিভাবে ছুটির দরখাস্ত লিখতে হয়।তাই আমাদের জন্য লেখা লেখকের এই লেখাটি অনেক গুরুত্বপূর্ণ।

    ধন্যবাদ কনটেন্টের লেখকে অগ্রিম ছুটির আবেদন আমাদের ভালোভাবে বুঝিয়ে দেওয়ার জন্য।

    Reply

Leave a Comment