তাঁত বোর্ডের ফিল্ড সুপারভাইজার পদের মৌখিকের তারিখ প্রকাশ

তাঁত বোর্ডের ফিল্ড সুপারভাইজার পদের মৌখিকের তারিখ প্রকাশ

বাংলাদেশ তাঁত বোর্ড ১৯৭৮ সালের জানুয়ারিতে বাংলাদেশ সরকার প্রতিষ্ঠা করে। এটি বাংলাদেশ টেক্সটাইল এবং পাট মন্ত্রণালয় হতে পরিচালিত হয়। এটি বাংলাদেশে ১.৫ মিলিয়ন স্বতন্ত্র হ্যান্ডলুম তাঁতিদের কাজ তত্ত্বাবধান করে। এটি বেনারাস পল্লী, জামদানি ও মুসলিনের ঐতিহ্যবাহী বয়ন শিল্পের সংরক্ষণের জন্য কাজ করে। ১৯৮১ সালে নরসিংদীতে হস্ত তাঁত ব্যবহারের জন্য একটি পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রতিষ্ঠা করে। ২০১৩ সালে বাংলাদেশ তাঁত বোর্ড আইন পাস করা হয়

বাংলাদেশ তাঁত বোর্ডের রাজস্ব খাতভুক্ত ১৩তম গ্রেডের ফিল্ড সুপারভাইজারের ২৮টি স্থায়ী শূন্য পদ পূরণের জন্য মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। তাঁত বোর্ডের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফিল্ড সুপারভাইজার পদের লিখিত পরীক্ষা ১৫ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকার ২১টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় নির্বাচিত হয়েছেন ১৪০ জন।

আরও দেখুন

তাঁত বোর্ডের ফিল্ড সুপারভাইজার পদের ফল প্রকাশ

বন অধিদপ্তরের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৪৭৬

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ

মৌখিক পরীক্ষা : বাংলাদেশ তাঁত বোর্ডে

নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা ২৪ সেপ্টেম্বর (রোববার) থেকে শুরু হবে। শেষ হবে ৩০ সেপ্টেম্বর (শনিবার)। প্রতিদিন বেলা দুইটা থেকে এই পরীক্ষা শুরু হবে। বাংলাদেশ তাঁত বোর্ডের প্রধান কার্যালয়, বিটিএমসি ভবন (৫ম তলা), ৭-৯, কারওয়ান বাজার, ঢাকায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মৌখিক পরীক্ষার বোর্ডে প্রার্থীদের সব শিক্ষাগত যোগ্যতার মূল সনদ এবং প্রার্থীদের জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদের মূল কপি প্রদর্শন করতে হবে। মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ক্ষেত্রে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত গেজেটেড সনদের মূল কপি এবং ভাতা প্রাপ্তির প্রমাণপত্র প্রদর্শন করতে হবে। উপজাতিসহ অন্যান্য কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে কোটা প্রমাণের মূল সনদ প্রদর্শন করতে হবে।

মৌখিক পরীক্ষার জন্য নতুন করে প্রবেশপত্র ইস্যু করা হবে না; লিখিত পরীক্ষার জন্য ইস্যুকৃত প্রবেশপত্রই মৌখিক পরীক্ষার জন্য বহাল থাকবে। প্রার্থীদের সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং উল্লিখিত সব সনদের এক সেট সত্যায়িত কপি জমা দিতে হবে।

মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি দেখুন এই লিংকে। 

ফিল্ড সুপারভাইজার পদের মৌখিক পরীক্ষা

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার ফলাফল প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে।

One thought on “তাঁত বোর্ডের ফিল্ড সুপারভাইজার পদের মৌখিকের তারিখ প্রকাশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *