গাক এনজিও শাখা সমূহ

Spread the love

Gram Unnayan Karma (GUK) হল একটি বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) যা ১৯৮৫ সালে গঠিত হয়েছিল। সুদীর্ঘ 30 বছর যাবত সারাদেশে প্রায় 10 লক্ষ পরিবারের মাঝে মাইক্রোফাইন্যান্স কার্যক্রমসহ স্বাস্থ, শিক্ষা ও বিভিন্ন উন্নয়ন মূলক কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। এটি বাংলাদেশের দরিদ্র এবং সুবিধা বঞ্চিত মানুষের জীবনে ইতিবাচক এবং টেকসই পরিবর্তন আনতে কাজ করে। 

GUK NGO বাংলাদেশের ৫৬টি জেলায় কার্যক্রম পরিচালনা করে করে এখানে প্রায় ৫০,০০০ লোক কাজ করে আসছে । এটি বিদেশী উন্নয়ন সংস্থাগুলির কাছ থেকে অর্থায়ন পায় এবং এটি একটি স্বচ্ছ এবং জবাবদিহিমূলক সংস্থা হিসাবে পরিচিত।

GUK এর প্রধান কার্যক্রম

মাইক্রোফাইন্যান্স: GUK দরিদ্র এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক সহায়তা প্রদান করে। এটি তাদের ক্ষুদ্র ব্যবসা শুরু করতে, বিকাশ করতে এবং সম্প্রসারণ করতে সহায়তা করে।

স্বাস্থ্যসেবা: দরিদ্র মানুষের জন্য প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করে। এটি স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিচালনা করে, চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করে এবং স্বাস্থ্য শিক্ষা প্রচার করে।

শিক্ষা: GUK দরিদ্র শিশুদের জন্য শিক্ষার সুযোগ প্রদান করে। এটি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা করে, স্কুল বই ও শিক্ষা উপকরণ সরবরাহ করে এবং শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করে থাকে।

গাক এনজি নিয়োগ বিজ্ঞপ্তি 2023

সারা বাংলাদেশে, GUK NGO প্রায় ১০ লক্ষ পরিবারের মধ্যে শিক্ষা, স্বাস্থ্য এবং ক্রেডিট প্রোগ্রাম সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানের চলমান ঋণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে নিম্নে বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্য পদে জনবল নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হচ্ছে। আরও বিস্তারিত তথ্যের জন্য GUK NGO নিয়োগ বিজ্ঞপ্তি 2023 দেখুন।

আরও পড়ুন

গাক এনজিও পরীক্ষার প্রশ্ন

গাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

গাক এনজিও সম্পর্কে বিস্তারিত

গাক এনজিও প্রতিষ্ঠাতা

 নিয়োগের শর্তাবলী গাক এনজিও

শর্তাবলী: প্রার্থীরা উল্লিখিত সমস্ত পদের জন্য নির্দিষ্ট মাসিক বেতন ছাড়াও প্রতিষ্ঠানের চাকরির নিয়ম অনুযায়ী প্রতি বছর ৩টি উৎসব ভাতা, CPF, গ্রাচুইটি, দূরত্ব ভাতা, শহর ভাতা, ছুটি নগদকরণ সুবিধা, ভ্রমণ এবং দুর্ঘটনা বীমা সুবিধা পাওয়ার অধিকারী হবেন। বিজ্ঞপ্তিতে মহিলা প্রার্থীদের সকল পদের জন্য আবেদন করতে পারবেন।

GUK NGO (গাক এনজিও) -তে আগ্রহী সকল পদের প্রার্থীদের অবশ্যই মোটরসাইকেল চালনায় দক্ষ হতে হবে। এ ছাড়া কম্পিউটার অফিসের প্রোগ্রাম ও ইন্টারনেট ব্যবহার জানতে হবে। নিয়োগ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের ডাকা হবে। নির্বাচিত প্রার্থীদের মোবাইল ফোন বা এসএমএসের মাধ্যমে জানানো হবে।

গাকের শাখা অফিস গুলির সংখ্যা নিম্নরূপ

গাকের শাখা অফিস গুলির সংখ্যা নিম্নরূপ

প্রধান কার্যালয়: ঢাকা

আঞ্চলিক কার্যালয়: চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট

জেলা কার্যালয়: ৫৬টি জেলায়

গাকের জেলা কার্যালয়গুলি প্রতিটি জেলায় অবস্থিত। এই কার্যালয়গুলি গাকের বিভিন্ন কার্যক্রমবাস্তবায়ন করে থাকে। গাকের শাখাগুলির বিস্তারিত তালিকা গাকের ওয়েবসাইটে দেখুন।

Leave a Comment