৪০তম বিসিএসে নন-ক্যাডারে ভূমি মন্ত্রণালয়ে ১১৬৪ জনকে নিয়োগে সুপারিশ

Spread the love

৪০তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যাঁরা ক্যাডার পাননি, তাঁদের মধ্য থেকে নন-ক্যাডারে ১ হাাজর ১৬৪ জনকে ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা পদে নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

 ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তার ১ হাজার ৩৪২টি পদের জন্য আবেদন চেয়েছিল পিএসসি। কিন্তু যোগ্য প্রার্থীর অভাবে ১ হাজার ১৬৪টি পদের জন্য সুপারিশ করা হয়েছে, বাকি ১৭৮টি পদ ফাঁকা রয়েছে।

 পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০২৩-এর বিধান অনুযায়ী প্রার্থীদের সুপারিশ করা হয়েছে। কমিশনের কাছ থেকে সুপারিশপ্রাপ্তির পর নিয়োগসংক্রান্ত সব বিধিবিধান ও আনুষ্ঠানিকতা নিয়োগকারী কর্তৃপক্ষ সুপারিশের ভিত্তিতে নিয়োগ প্রদান করবে। ”

আরও পড়ুন

মোংলা বন্দর কর্তৃপক্ষ, মৌখিক পরীক্ষা শুরু ২৪ সেপ্টেম্বর

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দুই পদের মৌখিক পরীক্ষার তারিখ প্রকাশ

কর্মসংস্থান ব্যাংকের ১৬০ পদের অ্যাপটিটিউড টেস্টের ফল ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

নন-ক্যাডারে ভূমি মন্ত্রণালয়ে ১১৬৪ জনকে নিয়োগে সুপারিশ 

সুপারিশের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির শর্ত অনুসরণ করা হয়েছে। প্রার্থীর আবেদনপত্রের সঙ্গে প্রদত্ত তথ্য, ডকুমেন্টস, সনদ ইত্যাদি এবং আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত অঙ্গীকারনামার ভিত্তিতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক এ শর্তে প্রার্থীদের অনুকূলে সুপারিশ করা হলো যে নিয়োগের পূর্বে নিয়োগকারী কর্তৃপক্ষ সরকারি সিদ্ধান্ত অনুযায়ী যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা, শিক্ষাগত যোগ্যতার সনদ, অন্য ডকুমেন্টসের সত্যতা যাচাই, প্রযোজ্য ক্ষেত্রে প্রার্থীর উচ্চতা, বুকের মাপ, ওজন-সম্পর্কিত তথ্য এবং সুপারিশের পূর্ববর্তী জীবনবৃত্তান্ত যথাযথ এজেন্সি কর্তৃক যাচাইয়ের পর নিশ্চিত হয়ে সুপারিশপ্রাপ্তদের নিয়োগ প্রদান করতে হবে।

ভূমি মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,

 বর্তমানে ১২তম গ্রেডের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা থেকে পদোন্নতির মাধ্যমে ১১ম গ্রেডে ‘ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা’, 

১০ম গ্রেডে কানুনগো এবং ৯ম গ্রেডে অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা পদে যাওয়ার সুযোগ রয়েছে।

 ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তারা সারা দেশে জেলা প্রশাসকের কার্যালয় এবং উপজেলা/সার্কেল ভূমি অফিসের আওতায় ইউনিয়ন ভূমি অফিসে কর্মজীবন শুরু করেন। ‘ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা’ পদের সাবেক নাম সহকারী তহশিলদার।

৪০তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগে সুপারিশ

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি“ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি এবং পরীক্ষার সময়সূচি পরীক্ষার ফলাফল প্রকাশ ” করে থাকি”। আপনি যদি প্রতিনিয়ত বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আপডেট পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আপনি চাইলে এই লেখাটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার  বাটন থেকে।

2 thoughts on “৪০তম বিসিএসে নন-ক্যাডারে ভূমি মন্ত্রণালয়ে ১১৬৪ জনকে নিয়োগে সুপারিশ”

Leave a Comment