বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায়

Spread the love

চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।

বাড়ির মধ্যে কাপড় শুকাতে হলে ফ্যানের নিচে দিন জামাকাপড়। শোয়ার ঘরে কোনোভাবেই দেওয়া যাবে না। তবে এমন ঘরে দিন, যেখানে বাইরের আলো-বাতাস আসে।

বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলুন। এতে জীবাণু কমানো সহজ হবে। বাইরে শুকাতে দেওয়া কাপড় হঠাৎ বৃষ্টিতে ভিজে গেলে, সেই কাপড় আরও একবার পানি দিয়ে ধুয়ে নিন। তারপর দিন ফ্যানের নিচে। কাপড় শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা দিয়ে রাখুন। আলমারিতে আলাদা করে দিন ন্যাপথলিন।

কাপড়ে হালকা স্যাঁতসেঁতে ভাব থাকলে ভালো করে ইস্ত্রি করে নিন। এতে পোশাকের স্যাঁতসেঁতে ভাবও যাবে আবার জীবাণুও গরমে নষ্ট হবে। ধোয়ার আগে জামাকাপড় ভিজিয়ে রাখুন কিছু সময়। এতে ময়লা যাবে দ্রুত এবং ভালো করে পানি ঝরিয়ে দিলে শুকাবেও তাড়াতাড়ি। 

বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। 

১. সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে। নিম্নে কিছু নির্দেশনা দেওয়া হলো

ক) উপযুক্ত স্থান বেছে নিন: সূর্যের আলো কাপড় শুকাতে সঠিক স্থান বেছে নিতে গুরুত্বপূর্ণ। সকালে সূর্যের প্রথম আলো এসে থাকে, তাহলে সেই সময়টিতে কাপড় বাহ্যিক আকর্ষণের সামনে থাকতে পারে।

খ)  কাপড় সূর্যের দিকে তুলুন: সূর্যের আলোতে কাপড় সোজা দিকে তুলে দিন। এটি আলোর সঠিক উপায়ে প্রতিদিন কাপড় শুকাতে সাহায্য করতে পারে।

গ)  বাঁকা বা জানালা ব্যবহার করুন: যদি সান ব্রাইট এবং তাপমাত্রা অত্যন্ত উচ্চ না থাকে, তাহলে কাপড়গুলি বাঁকা বা জানালায় বিছানো যায়। এটি কাপড় শুকাতে সাহায্য করতে পারে এবং স্যাঁতসেঁত ব্যবস্থা নিশ্চিত করতে সাহায্য করতে পারে।

ঘ) কাপড়ের অতিরিক্ত পানি ঝরিয়ে নিন ভারী কাপড়, যেমন জিনসের প্যান্ট, পোলো শার্ট, বিছানার চাদর, টেবিল ক্লথ এগুলো ধোয়ার পর বাথরুমের স্ট্যান্ডে কিছুক্ষণ ঝুলিয়ে রেখে দিন। এতে কাপড়ের বাড়তি পানি ঝরে যাবে। ফলে কাপড় শুকাতে অপেক্ষাকৃত কম সময় প্রয়োজন হবে। পানি ঝরে যাওয়ার পর ঘরে দড়ি টাঙিয়ে কাপড়গুলো নেড়ে দিতে পারেন। যদি বাসার বাইরে না যান তাহলে যে ঘরে থাকবেন সে ঘরেই কাপড় শুকান। তাতে ফ্যানের বাতাসে কাপড় শুকিয়ে যাবে এবং বিদ্যুৎ অপচয় কম হবে। এ ছাড়া রাতে ঘুমানোর সময় মশারির ওপর অপেক্ষাকৃত পাতলা কাপড়গুলো নেড়ে দিতে পারেন। তাতে সারা রাতে কাপড় ভালোভাবে শুকিয়ে যাবে।

ঙ)  মাঝে মাঝে উলটি দিন: কাপড় দিকে আলোর দিকে রাখার জন্য সান ব্রাইটে পাঠানোর জন্য আপাতত কাপড়গুলি উলটি দিন।

২.  ভালো প্রদীপ ব্যবহার করে একটি ঘরে বা সুরক্ষিত স্থানে কাপড় শুকাতে পারেন। নিম্নলিখিত ধাপগুলি মাধ্যমে আপনি এই প্রক্রিয়াটি সাফল্যের সাথে পালন করতে পারেন

ক)  উপযুক্ত প্রদীপ বেছে নিন: একটি ভালো প্রদীপ বেছে নিতে গুরুত্বপূর্ণ। LED বা হালোজেন প্রদীপগুলি উপযুক্ত হতে পারে, যেগুলি কাপড়ের কাছে ব্যবহার করা সুরক্ষিত।

খ)  সুরক্ষিত স্থান বেছে নিন:  সূর্যের আলো প্রাপ্ত না হওয়া স্থান বেছে নিন, যেখানে আগাম পর্যন্ত কাপড় সুরক্ষিত থাকতে পারবে। স্থানটি বিশেষভাবে নির্মিত হতে পারে যেন প্রদীপের জ্বলন্ত আগ কাপড়ে পৌঁছাতে না পারে।

গ) কাপড় উচ্চতা দিয়ে বেছে নিন: প্রদীপটি বা প্রদীপগুলি উচ্চ স্থানে স্থাপন করে যাতে কাপড়ের সাথে যোগাযোগ না হয়। এটি আগ এবং কাপড়ের জ্বলন্ত যোগাযোগ পূর্বাপেক্ষা করতে সাহায্য করবে।

ঘ) কাপড় স্থানান্তর করুন: কাপড় আপনার প্রদীপের নিচে পৌঁছাতে প্রদীপটি স্থানান্তর করার সময় নিশ্চিত হোক। কাপড় নাড়াচাড়ায় প্রদীপের সাথে সংঘটিত হওয়া পাত পেতে  সাহায্য করতে পারে।

ঙ)  সবসময় দেখাশুনা  করুন: কাপড় শুকানোর সময় সবসময় উপস্থিত থাকুন। প্রদীপটি অবাঞ্ছিত জ্বলন্ত তাপ শোষণ করতে সাহায্য করতে পারে এবং কাপড় সুরক্ষিত রাখতে সাহায্য করতে পারে।

৩. বায়ুশোধন সিস্টেম ব্যবহার করে কাপড় শুকাতে সহায়ক হতে পারে। এই ধাপগুলি মাধ্যমে আপনি এই সিস্টেমটি সঠিকভাবে ব্যবহার করতে পারেন

ক) সঠিক সিস্টেম বেছে নিন: প্রথমেই, আপনার জন্য যে বায়ুশোধন সিস্টেম সঠিক আছে তা নিশ্চিত করুন। ব্যবহারে সহায়ক এবং সুরক্ষিত একটি সিস্টেম বেছে নিতে গুরুত্বপূর্ণ।

খ)  কাপড় স্থান বেছে নিন: বায়ুশোধন সিস্টেমে ব্যবহার করার জন্য উপযুক্ত বিচার বেছে নিন, যেখানে কাপড় সুরক্ষিত রাখতে পারে।

গ) স্যাঁতসেঁত করার পর ব্যবহার করুন: বায়ুশোধন সিস্টেমটি স্যাঁতসেঁত করার পরে ব্যবহার করতে পারেন। এটি কাপড়ের স্যাঁতসেঁত প্রসারিত হওয়া পর্যন্ত ব্যবহার করতে পারে না।

ঘ) সঠিক তাপমাত্রা নির্ধারণ করুন: বায়ুশোধন সিস্টেমের তাপমাত্রা সঠিকভাবে নির্ধারণ করুন। অতিরিক্ত তাপমাত্রা কাপড়ের ক্ষতি উত্তোলন করতে পারে।

ঙ)  সময় নির্ধারণ করুন: স্যাঁতসেঁতের পরে বায়ুশোধন সিস্টেম ব্যবহার করার সময় নির্ধারণ করুন। এটি কাপড়ের উপর ব্যবহারের ক্ষতি নতুন করতে পারে।

চ) সতর্ক থাকুন: বায়ুশোধন সিস্টেম ব্যবহার করার সময় সতর্ক থাকুন, যাতে কাপড়ে কোন ক্ষতি না হয়।

এই ধাপগুলি মাধ্যমে আপনি বায়ুশোধন সিস্টেম ব্যবহার করে কাপড় শুকাতে সহায়ক হতে পারেন। মনে রাখা গুরুত্বপূর্ণ যে, এই সিস্টেমটি সাবধানে এবং সুরক্ষিতভাবে ব্যবহার করতে হবে।

 বর্ষাকালে ঘরের আর্দ্রতা ও স্যাঁতসেঁতে ভাব কমাতে 

অনেক সময় টানা বৃষ্টিদিনে ঘরে পুরোদমে ফ্যান ছেড়ে রাখলেও কাপড় শুকাতে চায় না। এর কারণ ঘরের মাত্রাতিরিক্ত আর্দ্রতা। এ জন্য মেঝেও স্যাঁতসেঁতে হয়ে থাকে কখনো কখনো। ঘরের আর্দ্রতা কমাতে একটি বাটিতে দুই টেবিল চামচ লবণ নিয়ে ঘরের এক কোনায় রেখে দিতে হবে। এটি ঘরের বাড়তি আর্দ্রতা শুষে নেবে। পাশাপাশি কাপড়ও সহজে শুকিয়ে যাবে। এ ছাড়া ঘরের স্যাঁতসেঁতে ভাব দূর করতে আরও কিছু বিষয় মেনে চলতে পারেন। 

ঘরে বাতাস চলাচল করতে দিন

ঘরের দরজা–জানালা সারাক্ষণ বন্ধ রাখলে তাতে গুমোট ভাব তৈরি হয়। ফলে এই মৌসুমে ঘর স্যাঁতসেঁতে হয়ে ওঠে। ঘরে সহজে বাতাস চলাচল করতে পারে এমন ব্যবস্থা রাখতে হবে। বাইরে থেকে ফিরে বাড়ির সব দরজা জানা খুলে দিন। বাড়িতে থাকলে সারা দিন জানালা খুলে রাখুন, যাতে বাতাসের সঙ্গে বাইরের আলোও ঘরে প্রবেশ করতে পারে। পর্যাপ্ত আলো বাতাসের চলাচলে ঘরের স্যাঁতসেঁতে ভাব অনেকটাই কমে যাবে। 

বর্ষায় হালকা রঙের পর্দা ব্যবহার করুন

রোদের প্রকোপ ঠেকাতে পুরো গ্রীষ্মকাল জানালায় গাঢ় রঙের ভারী পর্দা টাঙিয়ে রাখেন অনেকে। মোটা ও ভারী কাপড়ের পর্দা বাতাস থেকে আর্দ্রতা বেশি শোষণ করে। এতে পুরো ঘর স্যাঁতসেঁতে হয়ে যায়। এবার সেগুলো নামিয়ে ফেলুন। হালকা রঙের পাতলা পর্দা টাঙিয়ে দিন এই বর্ষায়। এতে ঘর স্যাঁতসেঁতে হবে না। 

মেঝে পরিষ্কারে মনযোগ দিন

বর্ষাকালে এমনিতেই মেঝে স্যাঁতসেঁতে হয়ে থাকে। মেঝেতে এক ধরনের আঠালো ভাবও থাকে অনেক সময়। তাই সপ্তাহে একবার জীবাণুনাশক ও ডিটারজেন্ট মেশানো পানি দিয়ে মেঝে পরিষ্কার করতে হবে। এরপর ফ্যান ছেড়ে ভালোভাবে মেঝে শুকিয়ে নিতে হবে। 

বর্ষায় কার্পেট নয়

এই ঋতুতে বসার ঘরে কার্পেট বিছানো থেকে বিরত থাকুন। কারণ কার্পেট বাতাসের আর্দ্রতা শোষণ করে বলে ঘরে স্যাঁতসেঁতে ভাব দেখা দেয়। 

আরও পড়ুন:

প্লাস্টিক দূষণ: আমাদের করণীয়

সর্বজনীন পেনশনের জন্য যেভাবে আবেদন করবেন

উপসংহারে যাযা খেয়াল রাখতে হবে —

* অন্দরে সুগন্ধিযুক্ত মোমবাতি, এয়ার ফ্রেশনার ব্যবহার করতে পারেন। এতে গুমোট ভাব চলে যাবে।

* ভাঁজ করে রাখা কাপড়েও সুগন্ধি ব্যবহার করতে পারেন।

* এ সময় এমন পোশাক পরুন যা সহজেই ধুয়ে শুকানো যায়। যেমন জর্জেট কিংবা সিল্কের কাপড়।

* তিল পড়া বা ফাঙ্গাসযুক্ত কাপড় গুঁড়ো সাবান দিয়ে ধুয়ে নিন। জর্জেটের কাপড় চাইলে শ্যাম্পু দিয়েও ধুতে পারেন।

* উজ্জ্বল রঙের কাপড় ধুতে দেওয়ার সময় সতর্ক থাকুন। কেননা অনেক সময় এক কাপড়ের রং অন্যটিতে লেগে যায়। যদি এমনটি হয়েও যায়, তবে কাপড়গুলো আবার আলাদা করে অন্তত ৪ থেকে ৫ ঘণ্টা পানিতে ডুবিয়ে রাখুন। শুকিয়ে গেলে লেবুর রস কিংবা ট্যালকম পাউডার লাগিয়ে নিতে পারেন।

* বারান্দায় কিংবা লিভিং রুমে রাখা বিভিন্ন গাছের টবে যাতে অতিরিক্ত পানি না জমে, সেদিকে খেয়াল রাখুন।

* বইয়ের তাক এবং ছবির ফ্রেম নতুন করে বার্নিশ করে নিতে পারেন। তাকে রাখা বইগুলোর ফাঁকে শুকনো নিমপাতা, ন্যাপথলিন রেখে দিন।

444 thoughts on “বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায়”

  1. বর্ষাকালে কাপড় চোপড় শুকানো খুবই কস্টকর কাজ। ঘরের মধ্যে এই গুলো শুকাতে হয় বলে পোশাক গুলো স্যাত স্যাতে ভাব তাহকে কাপড়ে।

    Reply
    • দৈনন্দিন জীবনের একটি অংশ কাপড় পরিষ্কার করা যা বর্ষাকালে অনেক সমস্যায় পড়তে হয়। এই কনটেন্টটিতে এ সম্পর্কে সুন্দর করে আলোচনা করা হয়েছে। যা কিছু ধারণা পেতে সাহায্য করবে।

      Reply
  2. বর্ষাকালে মেঝে স্যাঁতসেঁতে হয়ে থাকে। কাপড় শুকাতেও খুব কষ্ট হয়।

    Reply
  3. বর্ষাকাল আমাদের সবার বাসায় সঁ্যাতসঁেত ভাব দেখা যায়। তাই ঐই
    ভাব দুর করার জন্য আমাদের এই দিনে বাসায় সুব্যবস্থা রাখা উচিত।

    Reply
  4. কন্টেন্টটি খুবই উপকারী । ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সাথে সাথে ভাব যেন না থাকে তা জানতে পারলাম। ধন্যবাদ

    Reply
    • বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে। ভালো প্রদীপ ব্যবহার করে একটি ঘরে বা সুরক্ষিত স্থানে কাপড় শুকাতে পারেন।
      কনটেন্টটির কাপড় শুকানোর ধাপগুলো সঠিকভাবে মেনে চললে সুস্থ জীবন যাপন করা সম্ভব ।লেখককে অনেক ধন্যবাদ তার লেখনীর জন্য।

      Reply
  5. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
    • বর্ষা মৌসুমে এই বৃষ্টি তো এই রোদ।তাই আমাদের দৈনন্দিন জীবনে গৃহিণী দের একটু কষ্টই নেমে আসে বলা চলে।পরিচ্ছন্ন থাকতে হলে ঘর ও কাপড় ধোয়ার বিকল্প নেই।কিন্তু এই বর্ষাকালে কিভাবে রোদ ব্যতীত কাপড় শুকানো ও ঘর পরিষ্কার রাখা যায় সেই সম্পর্কে লেখক এই আর্টিকেলটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ লেখক উপকরী একটি আর্টিকেল উপহার দেওয়ার জন্য।

      Reply
      • বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে অনেক উপকারী পরামর্শ পেলাম । সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট লেখার জন্য।

        Reply
  6. বর্ষা কালে ভেজা কাপড় শুকাতে ভীষণ ঝামেলায় পড়তে হয়। এই পরিস্থিতি থেকে বাচার জন্য সহজ কিছু উপায় পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
    • আসসালামু আলাইকুম, আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ কাপড় পরিষ্কার করা যা বর্ষাকালে অনেক সমস্যায় পড়তে হয়।ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং এই পরিস্থিতি থেকে বাচার জন্য সহজ কিছু টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।উক্ত কন্টেন্ট এ অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। বিস্তারিত জানতে নিচের দেওয়া লিংকে পড়ুন।

      Reply
  7. বর্ষাকালে কাপড় শুকানো মুশকিল হয়ে পড়ে।এখন যেহেতু বর্ষাকাল চলছে তাই সময়োপযোগী পরামর্শগুলো পেয়ে খুবই উপকৃত হয়েছি।

    Reply
  8. চমৎকার একটি উপদেশ, বর্ষার সময় কাপড় শুকান,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করা যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী পোস্ট। আমি নিজেই উপকৃত হয়েছি। ধন্যবাদ

    Reply
  9. খুব গুরুত্বপূর্ণ কথা জানতে পেরে উপকার হয়েছি

    Reply
  10. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।যেমন জর্জেট ও সিল্কের কাপড় পড়া, ঘরে আলো -বাতাসের ব্যবস্থা করা , কাপড়ে সুগন্ধি ব্যবহার করা এবং কার্পেট ব্যবহার থেকে বিরত থাকা ইত্যাদি।

    Reply
  11. কন্টেন্টটি খুবই উপকারী । ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সাথে সাথে ভাব যেন না থাকে তা জানতে পারলাম। ধন্যবাদ

    Reply
  12. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
  13. বর্ষা কালে কাপড় চোপড় শুকাতে অনেক কষ্ট হয় , তাই আমরা যদি ভিজা কাপড় গুলো ফ্যানের বাতাসে শুকা দেই তবে কাপড় ভালো করে শুকানো যাবে। আর স্যাঁতস্যাঁতে ভাব ও দূর্গন্ধ থাকে তার জন্য আমরা কাপড় শুকানোর পর ভালোকরে আয়রন করে তারপর যদি সুগন্ধি লাগাই তাহলে কাপড়ের ভ্যাপসা গন্ধ থাকে সেটাও চলে যাবে।

    Reply
  14. চলছে বর্ষাকাল, এই সময় কাপড় শুকানো আর ঘরের স্যাতস্যাতে ভাব কাটানোর জন্য বেশ ঝামেলায় পড়তে হয়। কাপড় শুকানোর পরও এই সময় একটা দূর্গন্ধ আসে কাপড় থেকে। আর ঘরের ভিতরেও স্যাতস্যাতে ভাব থাকে যা পরিচ্ছন্ন জীবনের পথে বাধা।
    কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  15. বর্ষাকালে ভেজা কাপড় শুকোনোর ঝামেলা থেকে পরিত্রান পেতে কিছু টিপস পাওয়া গেল। এখন থেকে আর কোনো ঝামেলা নেই।

    Reply
  16. বর্ষাকালে নিয়মিত কাপড়-চোপড় পরিষ্কার রাখা ও শোকানোয় ঝামেলায় পড়তে হয়। তবে সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময়ে সারাদিন রোদ থাকেনা, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। অনেকে ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড় পরিষ্কার ও দূর্গন্ধ মুক্ত রাখা যায়। যেমন: আলো -বাতাস পূর্ণ ঘরে ফ্যানের নিচে জামাকাপড় শুকানো, ডিটারজেন্ট দিয়ে জামাকাপড় ভালোভাবে ধৌত করা, শুকনো কাপড়ের মাঝে কালোজিরে রাখা ও কাপড়ের আলমিরাতে ন্যাপথালিন ব্যবহার করা ইত্যাদি।

    Reply
  17. কন্টেন্টটি খুবই উপকারী ।বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
  18. বর্ষাকালে নিয়মিত বৃষ্টি হলে এই সময়ে কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়।এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।

    Reply
  19. বর্ষাকালে নিয়মিত ভিজা কাপড় শুকানো নিয়ে ভীষণ ঝামেলাই পড়তে হয় কিন্তু এই কন্টেনটি পরে খুবিই উপকারী হলাম।

    Reply
  20. খুব উপকারি কনটেন্ট। বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। ধন্যবাদ লেখকে এত সুন্দর কনটেন্ট লিখ

    Reply
  21. বর্ষাকালে কাপড় শুকানো অনেক কষ্টকর।পোস্ট টি পড়ে অনেক উপকার হইলো কাপড় শুকানোর অনেক টিপস জানতে পারলাম । ধন্যবাদ।

    Reply
  22. বর্ষায় কাপড় শুকানোর ঝামেলা পোহাতে হয়না এমন কোনো পরিবার নেই। বিশেষত শহরাঞ্চলে যেখানে ফ্লাট বাড়িগুলোতে রোদের দেখা পাওয়াই মুশকিল। তারউপর ঘরদোর স্যাঁতস্যাঁতে হয়ে যাওয়ায় ছত্রাক, এলার্জির সংক্রমনও বেড়ে যায়। এই আর্টিকেলে এসব প্যারা থেকে কিভাবে মুক্তি পাওয়া যাবে তার সমাধান আলোচনা করা হয়েছে বিষদভাবে। শুধুমাত্র গৃহিনীরাই নন, বরং চাকুরীজীবি গৃহকর্ত্রীরাও সমানভাবে উপকৃত হবেন এই টিপসগুলোর মাধ্যমে।

    Reply
  23. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুন ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। কাপড় ভেজা থাকার ফলে বাজে গন্ধ দেখা দেয়। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানো যাবে। এই কন্টেন্টটি সময়োপযোগী।

    Reply
  24. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে কিভাবে সহজে কাপড় শুকানো যায় তা নিয়ে এই কনটেন্টটি,
    গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট, আশা করছি সকলেই উপকৃত হবেন
    ধন্যবাদ লেখককে

    Reply
  25. এখন বর্ষাকাল। এই সময়ের জন্য উপযুক্ত একটি সাইট এটি।
    বর্ষাকালে স্যাঁতস্যাঁতে পরিবেশে কিভাবে কাপড় সুরক্ষিত রাখার যায় তা এই সাইটে সুন্দরভাবে উপস্থাপন করা আছে।

    Reply
  26. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে এবং সুস্থভাবে চলাফেরা করার জন্য অনেক ঝামেলা পোহাতে হয়ে। যারা এইসব ঝামেলা আঁচেন তারা এই পোস্ট থেকে আইডিয়া নিতে পারেন আশা করি অনেক উপকার পাবেন । ধন্যবাদ।

    Reply
  27. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে অনেক ঝামেলা পোহাতে হয় সেই সাথে সুস্থ থাকা অতি প্রয়োজন। এই পোস্ট টা অনেক কাজ দিবে আশা করি সবাই উপকৃত হবেন

    Reply
  28. বর্ষাকালে ভেজা কাপড় শুকাতে ভীষণ ঝামেলায় পড়তে হয়। এই পরিস্থিতি থেকে বাচার জন্য সহজ কিছু উপায় পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।
    ধন্যবাদ লেখককে এতো উপকারী একটি কন্টেন্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

    Reply
  29. বর্ষাকালে রোদ এর অভাবে কাপড় শুকানো কষ্টসাধ্য,তাই কাপড় শুকানোর সহজ উপায় পেতে এই লেখাটি পড়তে পারেন এবং এই দিকনির্দেশনগুলো কাজে লাগিয়ে বাসায় সহজে কাপড় শুকাতে পারবেন।

    Reply
  30. বর্ষাকালে কাপড় শুকানোর ঝামেলা পোহাতে হয়নি এইরকম কাউকেই খুঁজে পাওয়া যাবে না। এ সমস্যা আরও জটিল হয় বিশেষ করে যাদের বাসায় ছোট বাচ্চা থাকে। আলহামদুলিল্লাহ এবার এই জটিল সমস্যা সমাধানের সহজ উপায় পাওয়া গেল এই কনটেন্টের মাধ্যমে । অসংখ্য ধন্যবাদ লেখককে।

    Reply
  31. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।
    বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।

    Reply
  32. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।বর্ষাকালে কিছু নিয়ম মেনে কিভাবে সহজে কাপড় শুকানো যায় তা নিয়ে এই কনটেন্টটি লেখা হয়েছে। অসংখ্য অসংখ্য ধন্যবাদ কন্টেন্ট লেখককে এতো সময়োপযোগী একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  33. স্যাঁতস্যাঁতে বর্ষায় কাপড় শুকানোর ঝামেলাটা খুবই কষ্টদায়ক। এর থেকে মুক্তির জন্য কন্টেন্টটি আশা করি কাজ দিবে, ইনশাআল্লাহ।

    Reply
  34. এই কন্টেন্টটি বর্ষাকালের জন্য খুবই প্রয়োজনীয়। বর্ষাকালে কমবেশি সবার ঘরে কাপড় শুকানো নিয়ে সমস্যা দেখা দেয়। এই কন্টেন্টটিতে দেখানো হয়েছে কিভাবে এই সময় ঘরকে স্যাতস্যাতে ভাব থেকে মুক্ত রাখা যায়।

    Reply
  35. ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘরবাড়ি কিভাবে স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তা নিয়ে লেখক খুব সুন্দর করে কনটেন্টটি উপস্থাপন করেছেন।

    Reply
    • বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে।
      বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে। ভালো প্রদীপ ব্যবহার করে একটি ঘরে বা সুরক্ষিত স্থানে কাপড় শুকাতে পারেন। তাছাড়া ঘরের মধ্যে ফ্যান এর বাতাসের সাহায্যে ও কাপড় শুকনো যায়। কনটেন্টটির কাপড় শুকানোর ধাপগুলো সঠিকভাবে মেনে চললে সুস্থ জীবন যাপন করা সম্ভব ।লেখককে অনেক ধন্যবাদ এত সুন্দর করে কনটেন্টি উপস্থাপন করার জন্য।

      Reply
  36. বর্ষাকালে নিয়মিত বৃষ্টির কারণে জামা কাপড় শুকানো একটু জটিল বিষয় হয়ে যায়।আর এজন্য বিভিন্ন রোগ-বালাই দ্রুত ছড়িয়ে পড়তে পারে।তাই পরিষ্কার পরিচ্ছন্ন থাকার বিকল্প নেই।সুস্থ থাকতে হলে অবশ্যই কিছু নিয়ম মেনে চলতে হয় বর্ষাকালে।স্যাঁতসেঁতে ভাব,দুর্গন্ধ সরাতে বেশ কিছু পদ্ধতি ও কার্যকরি নিয়ম উপরোক্ত কন্টেন্টে দেওয়া হয়েছে।
    লেখক কে অসংখ্য ধন্যবাদ একদম সময় উপযোগী বিষয় নিয়ে লেখার জন্য ও আমাদের জানার সুযোগ করে করে দেওয়ার জন্য।

    Reply
  37. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কাপড় শুকানোর জন্য কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।

    Reply
  38. খুবই উপকারী কনটেন্ট, বর্ষাকালে ঘরোয়া উপায়ে কিভাবে জামাকাপড় শুকানো যায়, এবং ঘরের স্যাঁতসেঁতে ভাব কমানো যায়,এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

    Reply
  39. বর্ষাকাল কাপড় শুকানোর জন্য খুবই প্রতিকূল একটি আবহাওয়া। এ সময় কাপড়-চোপড় শুকানো ও ঘরবাড়ি পরিষ্কার রাখা খুবই ঝামেলার কাজ। বর্ষাকালে কাপড় চোপড় শুকানো সহ ঘরবাড়ি ছত্রাক মুক্ত কিভাবে রাখা যায় আলোচ্য কনটেন্টটিতে এটি বিভিন্ন টিপস সহ উপস্থাপন করা হয়েছে যা অনেক উপকারী।

    Reply
  40. এই পরামর্শ গুলো খুব গুরুত্বপূর্ণ সবাই খুব উপক্রিত হবে।

    Reply
  41. কনটেন্ট টা পড়ে অনেক উপকৃত হলাম।বর্ষাকালে ভিজা কাপড় নিয়ে অনেক বিরক্তিতে থাকতে হয়।এ পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার সকল উপায় লেখার জন্য লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  42. চলছে বরসাকাল আর বর্ষাকাল মানেই ঘর দোয়ার কাপড় চোপড় বিছানা পত্র সব কিছুতেই স্যাঁতসেঁতে ভাব। এই সময়টায় কিভাবে আমরা সে স্যাঁতসেঁতে অবস্থা দূর করতে পারি তারই কিছু ঘরোয়া টিপস আজকের টপিকে দেয়া আছে।আমরা এই নিয়ম গুল মেনে চলে পারি।

    Reply
  43. এই যা, এল বুঝি বৃষ্টি। এই বৃষ্টি কেবল ছাদ বা বারান্দার গাছগুলোকেই নয়, ভিজিয়ে দিচ্ছে শুকাতে দেওয়া কাপড়গুলোকেও। তাই বর্ষার দিনে কাপড় শুকানো সত্যিই খুব ঝামেলার কাজ। যখন সারা দিন একটানা বৃষ্টি পড়ে, তখন কাপড় শুকানো নিয়ে তো পড়তে হয় মহা ঝামেলায়। বিশেষ করে কাপড় দীর্ঘ সময় ভেজা থাকলে ফাঙ্গাস জমে। ওদিকে বৃষ্টিতে ভেজা কাপড় ধুয়ে শুকাতে না পারলে তিলা পড়ার ঝুঁকি থাকে। আছে জামা কাটার পোকার উপদ্রব। ভেজা কাপড়ে এদের আক্রমণও বেড়ে যায়। তাই বর্ষায় কাপড় শুকানোর ব্যাপারে উদাসীনতা দেখানোর সুযোগ নেই। তাহলে কীভাবে কাপড় শুকানো যাবে? সহজ কিছু নিয়ম মানলে বর্ষার দিনেও অনায়াসে কাপড় শুকানো যাবে। কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাঁতসেঁতে ভাব কাটানো যায় এসব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে সাবলীল ভাষায়। যাতে শুধুমাত্র গৃহিনীরাই নন, বরং চাকুরীজীবি গৃহকর্ত্রীরাও সমানভাবে উপকৃত হবেন এই টিপসগুলোর মাধ্যমে আশা রাখি।

    Reply
  44. কবি সাহিত্যিকদের বর্ণনায় বর্ষাকাল খুবই কাব্যিক সময় হলেও আমাদের সাধারন মানুষের কাছে এটি মোটেও কাব্যিক নয়। আর বর্ষাকালে কাপড় শুকানোর তো এক মহা যন্ত্রণার নাম। তার ওপর যদি ঘরে থাকে ছোট বাচ্চা ষোল কলায় পূর্ণ।

    Reply
  45. চলছে বর্ষাকাল আর বর্ষাকাল মানেই ঘর দুয়ার কাপড় চোপড় বিছানাপত্র সবকিছুতেই স্যাঁতসেঁতে ভাব। সুসাস্থের জন্য পরিস্কার পরিচ্ছন্নতা একান্ত প্রয়োজন। আজকের টপিক টি হচ্ছে বর্ষাকালে কিভাবে আমরা স্যাঁতসেঁতে অবস্থা থেকে দূরে থাকতে পারি তারই কিছু ঘরোয়া টিপস।

    Reply
    • বৃষ্টির দিন কাপড় শুখানো টা আসলেই যে কতো টা বিরক্তকর, বৃষ্টির দিনে এর থেকে বড় ঝামেলা মনে হয় না আর কোনো টা আছে।
      আমি নিজেই খুব উপকৃত হলাম এই কন্টেন্ট টি পরে। ইনশাআল্লাহ্ আশা করি আমার মত বাকি সবাই ও উপকৃত হবে।

      Reply
  46. এই প্রবন্ধটি বর্ষাকালে কাপড় শুকানোর উপায় নিয়ে খুবই ব্যবহারিক এবং প্রয়োজনীয় টিপস প্রদান করেছে। এতে বর্ষার আর্দ্র আবহাওয়ায় কাপড় দ্রুত ও কার্যকরভাবে শুকানোর বিভিন্ন কৌশল সম্পর্কে আলোচনা করা হয়েছে। লেখাটি সহজ ভাষায় এবং স্পষ্টভাবে লেখা হয়েছে, যা যে কোনো পাঠকের জন্য বোধগম্য এবং অনুসরণযোগ্য। বর্ষাকালে কাপড় শুকানোর চ্যালেঞ্জ মোকাবেলায় এটি একটি সহায়ক প্রবন্ধ।

    Reply
  47. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। চলুন এখনি জেনে নেয়া যাক কার্যকরি সেই সব উপায় সমুহ।

    Reply
  48. বর্ষাকাল কাপড় শুকানোর জন্য খুবই প্রতিকূল একটি আবহাওয়া। বর্ষাকালে কাপড়-চোপড় ধোয়া এবং শুকানো একটি চ্যালেঞ্জ হতে পারে, কারণ আর্দ্রতা এবং স্যাঁতসেঁতে ভাব কাপড়ে দুর্গন্ধ এবং ছত্রাক সৃষ্টি করতে পারে। জামাকাপড় ভালোভাবে শুকানোর জন্য সূর্যের আলোতে শুকানো, ফ্যানের বাতাস ব্যবহার করা, বা ঘরে উজ্জ্বল প্রদীপ দিয়ে শুকানোর মতো পদ্ধতি অবলম্বন করা যেতে পারে। ঘরের আর্দ্রতা কমাতে লবণ ব্যবহার করা, দরজা-জানালা খুলে বাতাস চলাচল নিশ্চিত করা, হালকা রঙের পর্দা ব্যবহার, এবং কার্পেট না বিছানোর মতো পদক্ষেপও সহায়ক হতে পারে। এছাড়াও, জীবাণু দূর করতে কাপড়ে কালোজিরা এবং ন্যাপথলিন ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে I আমরা এই নিয়ম গুল মেনে চলে পারি।

    Reply
  49. বর্ষাকালে ঘরে কিভাবে কাপড় শুকানো যায় তা কনটেন্টে এ চমৎকার ভাবে বিভিন্ন তথ্য তুলে ধরা হয়েছে। এছাড়াও মেজে পরিষ্কারের বিষয়টিও তুলে ধরা হয়েছে। লেখকের লেখাটি পড়ে অনেক উপকৃত হবে সকলে।

    Reply
  50. বর্ষাকাল মানেই গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহ থেকে স্বস্তি। দিনভর রোদের প্রখর তাপ থেকে মুক্তি দিয়ে মুষলধারে বৃষ্টি সারা শরীর জুড়ে প্রশান্তির পরশ বুলিয়ে দেয়। কিন্তু নিত্যদিনের স্বাস্থ্যকর পোশাক-পরিচ্ছদের প্রসঙ্গ যখন আসে, তখন এই ভেজা আবহাওয়াটাই হয়ে ওঠে বিড়ম্বনার কারণ।বর্ষাকালে কাপড় শুকানোর ঝামেলা পোহাতে হয়নি এইরকম কাউকেই খুঁজে পাওয়া যাবে না। এ সমস্যা আরও জটিল হয় বিশেষ Brad যাদের বাসায় ছোট বাচ্চা বা অসুস্থ লোক থাকে। আলহামদুলিল্লাহ এবার এই জটিল সমস্যা সমাধানের সহজ উপায় পাওয়া গেল এই কনটেন্টের মাধ্যমে । অসংখ্য ধন্যবাদ।

    Reply
  51. বর্ষাকালে কাপড় শুকানো কঠিন, তাই সহজে শুকানো যায় এমন পোশাক পরুন। উজ্জ্বল রঙের কাপড় ধোয়ার সময় সতর্ক থাকুন, এবং দুর্গন্ধ এড়াতে লেবুর রস বা ট্যালকম পাউডার ব্যবহার করুন।

    Reply
  52. এই আর্টিকেলটি খুবই সময়োপযোগী। বিশেষ করে বর্ষাকালে সবাই কমবেশি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন।স্যাতস্যাতে মেঝে আর ভেজা কাপড়ের গন্ধ থেকে মুক্তির উপায় বলা হয়েছে এই আর্টিকেলে।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি লেখা উপহার দেয়ার জন্য।

    Reply
  53. আজকের আর্টিকেল টি খুবই গুরুত্বপূর্ণ। এই সমস্যার সম্মুখীন আমরা সবসময় হয়ে থাকি। আশাকরি সকলের কাজে আসবে।

    Reply
  54. কন্টেন্ট টি খুবই উপকারী এবং সময়োপযোগী। বর্ষাকালে রোদ থাকে না বিধায় ভেজা কাপড় শুকাতে ঝামেলা পোহাতে হয়। আবার কাপড় না শুকালে দুর্গন্ধ হয়ে যায়, আবার মেঝের স্যাতস্যাতে ভাবের কারণে ভ্যাপসা গন্ধ হয়ে যায়। এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে লেখক কিছু টিপস তুলে ধরেছেন যা অনেকের উপকারে আসবে বলে মনে করছি। ধন্যবাদ লেখক কে।

    Reply
  55. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে কাপড়ে বাজে গন্ধ ও হয়। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখান থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।
    লেখক কে ধন্যবাদ এতো সুন্দর করে সবগুলো টিপস একই কন্টেন্টে উল্লেখ করার জন্য।

    Reply
  56. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার । ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। সূর্যের আলো কাপড় শুকাতে সঠিক স্থান বেছে নিতে গুরুত্বপূর্ণ।সূর্যের আলোতে কাপড় সোজা দিকে তুলে দিন। বর্ষাকালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানোর জন্য এই সময়উপযোগী টিপগুলোর জন্য লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  57. বর্ষাকালে অতিরিক্ত বৃষ্টির কারনে কাপড় শুকাতে কষ্ট হয়। যার ফলে কাপড় থেকে দুর্গন্ধ বের হয়, পরিষ্কার পরিচ্ছন্ন ও নিজেকে সুস্থ রাখার জন্য বৃষ্টির দিনে ঘরের স্যাঁতস্যাঁত ভাব দূর করতে হবে এবং কাপড় শুকিয়ে রাখতে হবে।ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করার জন্য ঘরের কোনে একটি বটিতে দুই টেবিল চামচ লবন রাখলে ঘরের আদ্রতা কমানো যায়। আর কাপড়ের দূর্গন্ধ কমাতে ন্যাপথালিন ব্যবহার করা যায়।

    Reply
  58. বর্ষা মৌসুমে কাপড় শুকানোর ঝামেলা খুব বেশি হয়, সাথে ঘরের স্যাঁতস্যাঁতে ভাব তো আছেই। এইগুলো থেকে কি উপায়ে পরিত্রাণ পাওয়া যেতে পারে তার কিছু সহজ নিয়ম খুব সুন্দর ভাবে এই আর্টিকেল টি তে উপস্থাপন করেছেন, এই আর্টিকেল টি পড়লে আপনার অনেক উপকার হবে, ধন্যবাদ লেখককে।

    Reply
  59. বর্ষা কালে ভেজা কাপড় শুকাতে ভীষণ ঝামেলায় পড়তে হয়। এই পরিস্থিতি থেকে বাচার জন্য সহজ কিছু উপায় পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। লেখককে ধন্যবাদ।

    Reply
  60. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।যেমন জর্জেট ও সিল্কের কাপড় পড়া, ঘরে আলো -বাতাসের ব্যবস্থা করা , কাপড়ে সুগন্ধি ব্যবহার করা এবং কার্পেট ব্যবহার না করা ।

    Reply
  61. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব দূর করার জন্য উপকারী একটি কনটেন্ট।

    Reply
  62. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে আমাদের সকলের অনেক সমস্যার সম্মুখীন হতে হয় । এই সমস্যা থেকে বাঁচার জন্য কিছু নিয়ম কানুন মেনে চললে অনেকটাই নিরাপদে থাকা যায় । সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। লেখককে ধন্যবাদ।

    Reply
  63. খুবই চমৎকার একটি কনটেন্ট।বর্ষাকালে কাপড় শুকানো,স্যাঁত স্যাঁতে ভাব দূর করা ও দূর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত রাখার যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী পোষ্ট।সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই।

    Reply
  64. বর্ষাকালে কাপড় শুকানো এবং পরিষ্কার করা খুবই কষ্টের কাজ। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব চলে আসে, সঙ্গে ছত্রাকও হয়। ফলে কাপড় দুর্গন্ধযুক্ত হয়। ঘরোয়া উপায় মাথায় রেখে কিভাবে কাপড় পরিষ্কার ও দুর্গন্ধমুক্ত করা যায় লেখক এই কন্টেন্টে সুন্দরভাবে তুলে ধরেছেন যা সবার উপকারে আসবে।

    Reply
  65. বর্ষাকাল আমাদের কাছে প্রিয় একটি ঋতু। কিন্তু এই সময় ভেজা কাপড় শুকানো মুশকিল হয়ে পড়ে এবং ঘরের আর্দ্রতা ও মেঝে স্যাঁতেসেঁতে হয়ে পড়ে।এই অবস্থা থেকে মুক্তির জন্য কিছু ছোট ছোট বিষয় খেয়াল রাখতে হবে। এই উপকারী কনটেন্টটিতে কতগুলো ছোট ছোট উপায় তুলে ধরা হয়েছে । যেগুলো জানলে আমরা সহজেই বর্ষাকালের কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতসাঁতে ভাব কমাতে পারি।

    Reply
  66. বর্ষাকালে কাপড় শুকানো অনেক ঝামেলার। কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয় তাছাড়া ঘর ও বিছানাও স্যাঁত স্যাঁত হয়ে থাকে।
    এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।কিছু সহজ নিয়ম খুব সুন্দর ভাবে এই আর্টিকেল টি তে উপস্থাপন করেছেন ধন্যবাদ লেখকে এত সুন্দর একটা কনটেন্ট উপহার দেওয়া জন্য।

    Reply
    • বর্ষাকালে আমাদের সবারই কাপড় শুকাতে সমস্যা হয়। কিছু স্টেপ মেনে চললেই সহজে কাপড় শুনাও যায়। এই উপকারী কনটেন্টটিতে কতগুলো ছোট ছোট উপায় তুলে ধরা হয়েছে । যেগুলো জানলে আমরা সহজেই বর্ষাকালের কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতসাঁতে ভাব কমাতে পারি।

      Reply
  67. বর্ষাকালে কাপড় শুকানো বেশ চ্যালেঞ্জিং হতে পারে। ফ্যানের নিচে কাপড় শুকিয়ে দুর্গন্ধ এবং ছত্রাক এড়ানো সম্ভব। সুগন্ধি, ন্যাপথলিন ব্যবহার এবং পরিষ্কার পরিচ্ছন্নতার যত্নে বর্ষার স্যাঁতসেঁতে আবহাওয়ায়ও কাপড় থাকবে সুরক্ষিত ও সতেজ। ঘরোয়া উপায়ে জামাকাপড় পরিষ্কার রাখুন, সুস্থ থাকুন।

    Reply
  68. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে আমাদের সকলকেই অনেক সমস্যার সম্মুখীন হতে হয় ।এই আটিকেলটিতে বর্ষাকালে কিভাবে কাপড় শুকানো,স্যাঁত স্যাঁতে ভাব দূর করা ও দূর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত রাখার যায় সেই উপায়গুলো তুলে ধরা হয়েছে ।সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই।

    Reply
  69. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। তবে বর্ষাকালে প্রতিদিন বৃষ্টি হলে পরিচ্ছন্নতা নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। এতে ভালো করে জামাকাপড় শুকায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সমস্যার বিকল্প সমাধান পাওয়া যায়।
    খুবই চমৎকার একটি কন্টেন্ট মাশাআল্লাহ, অনেক কিছু জানতে পারলাম।

    Reply
  70. সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে আমাদের সকলকেই অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এই সময় ভেজা কাপড় শুকানো খুব মুশকিল হয়ে পড়ে এবং ঘরের অবস্থা ও স্যাঁতেসেঁতে হয়ে পড়ে।ফ্যানের নিচে কাপড় শুকিয়ে দুর্গন্ধ এবং ছত্রাক এড়ানো সম্ভব। সুগন্ধি, ন্যাপথলিন ও ব্যবহার করা উচিত।কন্টেন্টটি খুবই উপকারী । ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সেই উপায় গুলো লেখক খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ

    Reply
  71. সুস্থভাবে জীবনযাপনের জন্য পরিচ্ছন্নতার বিকল্প নেই। সাধারনত বর্ষাকালে কাপড় শুকাতে ঝামেলায় পড়তে হয়। স্যাতস্যাতে ভাবের কারণে কাপড়ে দুর্গন্ধ হয়, অনেক সময় ছত্রাকও জন্ম নেয়। তাই বর্ষাকালেও কাপড়ে যেন দুর্গন্ধ না হয় সেই বিষয়ে ঘরোয়া কিছু পদ্ধতি আছে। যেমন বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধোয়া, জর্জেট অথবা সিল্কের কাপড় পরা ইত্যাদি। আরো অনেক টিপস লেখক এই কনটেন্ট এ সুন্দরভাবে তুলে ধরেছেন।

    Reply
  72. চলছে বর্ষাকাল, এই সময় কাপড় শুকানো আর ঘরের স্যাতস্যাতে ভাব কাটানোর জন্য বেশ ঝামেলায় পড়তে হয়।ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায়তা জানতে পারলাম। ধন্যবাদ।ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানোর উপায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  73. বৃষ্টির সময় রোদ না থাকায় কাপড় শুকাতে বিড়ম্বনায় পড়তে হয়। ঘরে কাপড় শুকানোর ক্ষেত্রে ঘরের পরিবেশ স্যাঁতস্যাঁতে হওয়ার পাশাপাশি বিভিন্ন রকমের ছত্রাক সংক্রমণের ঝুঁকি থাকে। বর্ষার মৌসুমে ঘরে কাপড় শুকানোর নিরাপদ পদ্ধতি ও ছত্রাক সংক্রমণ রোধের উপায় নিয়ে বিস্তারিত রয়েছে নিম্নোক্ত কন্টেন্ট এ

    Reply
  74. বর্ষা কালে কাপড় শুকানো একটি কঠিন কাজ। এর সাথে আর একটি সমস্যা হচ্ছে ঘরের সবকিছুতে স্যাঁতসেঁতে ভাব হয়ে যাওয়া। এই সব সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য এই আর্টিকেলে তা বর্নণা করা হয়েছে। এই আর্টিকেল পড়ে সকলে এই সমস্যা থেকে মুক্তি পাবেন ইনশাআল্লাহ।

    Reply
  75. বর্ষা মৌসুমে কাপড় শুকানো নিয়ে অনেক সমস্যায় পরতে হয়। স্যাঁতেসেঁতে কাপড়ে ছত্রাকের সংক্রমণ হয় যা স্বাস্হের জন্য খুবই ক্ষতিকর। এই কনটেন্টিতে ঘরোয়াভাবে বর্ষা মৌসুমে কিভাবে ঘর ও জামাকাপড় পরিস্কার পরিছন্ন রাখা যায় তা সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।

    Reply
  76. বর্ষাকালে কাপড় চোপড় শোকানো খুবই কষ্টকর।আসলে শুধু কাপড় চোপড়ই না ঘরের স্যাঁতস্বেতে ভাব থাকে আর অন্যান্য বিষয়েও আগের মত অবস্থা ফিরিয়ে আনা যায় না।বেশিরভাগ সময় ফ্যান চালিয়ে রাখতে হয়। যা বৃষ্টি বাদল কালীন সময়ে আমাদের জন্য উপযোগী নয়।কনটেন্টিতে কয়েকটি টিপস উপস্থাপন করা হয়েছে যা আমাদের দৈনন্দিন জীবনে অনেক উপকারী হয়ে উঠবে। টিপস গুলোর মধ্যে আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে ঘরের স্যাঁতস্যাঁতে ভাব থাকলে একটি কর্নারে লবণ পানি মিশিয়ে বাটিতে করে রুমের এক কর্নারে রেখে দেওয়া এতে করে রুমের স্যাঁতস্যাতে ভাব কমে যাবে। তাই লেখক কে অসংখ্য ধন্যবাদ এই কন্টেন্টটি লিখার জন্য।

    Reply
  77. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।নিয়মিত বৃষ্টি হলেও বর্ষাকালেও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়।সারাদিন রোদ না থাকায়এই সময় ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়।বাড়ির মধ্যে কাপড় শুকাতে হলে ফ্যানের নিচে দিয়ে জামাকাপড় শোকানো যেতে পারে । শোয়ার ঘরে কোনোভাবেই দেওয়া যাবে না। তবে এমন ঘরে দিন, যেখানে বাইরের আলো-বাতাস আসে।বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।কনটেন্টটিতে এই ব্যাপারে আলোচনা করা হয়েছে । কাপড় শুকানোর ধাপগুলো সঠিকভাবে মেনে চললে সুস্থ জীবন যাপন করা সম্ভব ।লেখককে অনেক ধন্যবাদ তার লেখনীর জন্য।

    Reply
  78. বর্ষা কালে কঠিন একটি কাজ হচ্ছে ঠিক মত কাপড় শুকানো। এর সাথে আর একটি বড় সমস্যা হচ্ছে ঘরের সবকিছু স্যাঁতসেঁতে হয়ে যাওয়া। এই সব সমস্যা থেকে পরিত্রাণের উপায় এই আর্টিকেলে খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। লেখকে অনেক ধন্যবাদ এই উপকারী আর্টিকেলের জন্য। এই আর্টিকেলটি সকলের জন্য উপকারী হবে।

    Reply
  79. “বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সম্পর্কে এই আর্টিক্যালটি অত্যন্ত কার্যকরী ও সহায়ক। বর্ষার সময়ে যেসব সমস্যার সম্মুখীন হতে হয়, সেগুলোর সহজ ও সঠিক সমাধান সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। ঘরের পরিবেশকে সজীব ও আরামদায়ক রাখতে এই টিপসগুলো নিঃসন্দেহে উপকারী। আর্টিক্যালটি পাঠকদের জন্য সত্যিই প্রয়োজনীয় তথ্য প্রদান করেছে।”

    Reply
  80. বর্ষাকালে কাপড় শুকানো মুশকিল।বর্ষার সময় কাপড়শুকানো,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করা যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী পোস্ট।কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  81. বর্ষা কালে ভেজা কাপড় শুকানো ভীষণ ঝামেলা ও কষ্টসাধ্য ব্যাপার ।বর্ষার সময় কাপড় শুকানো,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করার জন্য যে উপায়গুলো তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী। যেহেতু এখন বর্ষাকাল চলছে তাই সময়োপযোগী পরামর্শগুলো ভীষন উপকারে আসবে।ধন্যবাদ লেখককে এমন একটি বিষয় নিয়ে কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  82. বর্ষাকাল আমাদের অনেকের প্রিয় একটি ঋতু। কিন্তু বর্ষাকালে কাপড় শুকানো এবং পরিষ্কার করা খুবই কষ্টের কাজ। কাপড় ও ঘরের মেঝে অনেক স্যাঁতসেঁতেহয়ে থাকে। তাই বর্ষাকালে এই আর্টিকেলটি অনেক উপকারী আর্টিকেল। এই সময় এই আর্টিকেলটি সকলের অনেক উপকারে আসবে। আপনাকে ধন্যবাদ এতো ভালো একটি আর্টিকেল আমাদের মাঝে দেওয়ার জন্য।

    Reply
  83. “বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায়” তা নিয়ে লেখক খুব সুন্দর করে কনটেন্টটি উপস্থাপন করেছেন। বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে কাপড়ে বাজে গন্ধও দেখা দেয়। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানো যাবে। ধন্যবাদ কন্টেন্ট লেখককে এতো সময়োপযোগী একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  84. এই কনটেন্টে বর্ষাকালে কিভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যায় আর জামা-কাপড় ও ঘরবাড়িতে স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তার ঘরোয়া উপায় লেখক সুন্দর করে উপস্থাপন করেছেন।

    Reply
  85. বর্ষাকালে কাপড় শুকানো যেমনি কষ্টকর তেমনি আমাদের ঘরবাড়ি থাকে স্যাঁতস্যতে। এ থেকে পরিত্রাণ পেতে আমাদের অনেক দুর্ভোগ পোহাতে হয়। যারা বর্ষাকালে ভেজা কাপড় শুকানো নিয়ে সমস্যায় থাকেন এবং ঘরের স্যাতঁসেতে ভাব দূর করতে চান তাদের জন্য এই কনটেন্টি অত্যন্ত দরকারী এবং সময়োপযোগী।

    Reply
  86. বর্ষাকাল কারো কাছে ভালোলাগা কারো কাছে খারাপ লাগা। তবে পরিস্থিতি মোকাবেলা করতে সবাইকে হয়। আর এই কারণেই আমাদের যে যার পরিবেশের উপর ভিত্তি করে বর্ষাকাল সময় টাকে ম্যানেজ করে চলতে হয়। সেই সাথে লেখক অনেক সুন্দর সুন্দর টিপস দিয়েছে। লেখক কে অনেক ধন্যবাদ।

    Reply
  87. আসসালামু আলাইকুম। অনেক সুন্দর এবং উপকারী একটি কন্টেন্ট। লেখককে অনেক ধন্যবাদ এতো চমৎকার একটি কন্টেন্ট লেখার জন্য। বর্ষাকা‌লে কাপড় শুকানো ও ঘর- বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমা‌নোর দারুণ কার্যকরী টিপস দেয়া আ‌ছে এই কন্টেন্টি‌তে।সুস্থ থাক‌তে হ‌লে এই টিপসগু‌লো অবশ্যই থ‌লো করা উ‌চিত।

    Reply
  88. বর্ষাকালে ঘরবাড়ি স্যাঁতস্যাঁতে ভাব থাকে। বাচ্চা থাকলে তো আর কোন কথাই নেই বাচ্চাদের কাপড় শুকাতে অনেক কষ্ট হয়।
    এই আর্টিকেলটি অত্যন্ত দরকারীয় এবং উপযোগী।

    Reply
  89. সুস্থভাবে জীবনযাপনের জন্য পরিচ্ছন্নতার বিকল্প নেই। সাধারনত বর্ষাকালে কাপড় শুকাতে ঝামেলায় পড়তে হয়। স্যাতস্যাতে ভাবের কারণে কাপড়ে দুর্গন্ধ হয়, অনেক সময় ছত্রাকও জন্ম নেয়। তাই বর্ষাকালেও কাপড়ে যেন দুর্গন্ধ না হয় সেই বিষয়ে ঘরোয়া কিছু পদ্ধতি আছে। যেমন বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধোয়া, জর্জেট অথবা সিল্কের কাপড় পরা ইত্যাদি। আরো অনেক টিপস লেখক এই কনটেন্ট এ সুন্দরভাবে তুলে ধরেছেন।

    Reply
  90. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে।তাই বর্ষাকালেও কাপড়ে যেন দুর্গন্ধ না হয় সেই বিষয়ে ঘরোয়া কিছু পদ্ধতি আছে। যেমন বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধোয়া, জর্জেট অথবা সিল্কের কাপড় পরা ইত্যাদি। এই কনটেন্টে বর্ষাকালে কিভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যায় আর জামা-কাপড় ও ঘরবাড়িতে স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তার ঘরোয়া উপায় লেখক সুন্দর করে উপস্থাপন করেছেন।

    Reply
  91. বর্ষাকালে কাপড় শুকাতে অনেক ঝামেলাতে পড়তে হয়। এই কন্টেন্ট টি পড়ে অনেক উপকৃত হলাম আলহামদুলিল্লাহ।
    জাযাকাল্লাহ।

    Reply
  92. খুবই চমৎকার একটি কনটেন্ট।বর্ষার সময় কাপড় শুকানো,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করার উপায়গুলো খুবই সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এই কনটেন্টটিতে।

    Reply
  93. গরম বা শীত কালে সূর্যের তাপে কাপড় ভালো ভাবে শুকানো যায় তেমন বর্ষাকালে কাপড় শুকাইতে চায় না আর ঘরে বাইরে এক ধরনের স্যাঁতসেঁতে ভাব হয় একটু ভিজা ভিজা গন্ধ থাকে সব জায়গায়। আর এই বর্ষার সিজনে কিভাবে কাপড় ভালো ভাবে শুকানো যায় ও ঘর থেকে স্যাঁতসেঁতে ভাব ও ভিজা গন্ধ দুর করা যায় তা নিয়ে লেখক কন্টেটি সুন্দর করে সাজিয়েছেন। যার দাঁড়ায় সকলে উপকারিত হবে ইনশাআল্লাহ

    Reply
  94. এই বর্ষাকালে সুস্থভাবে জীবনযাপন করার একমাত্র উপায় হলো পরিষ্কার পরিচ্ছন্ন থাকা আর তাই কাপড় শুকানো, ঘর-বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানো ও ছত্রাকমুক্ত রাখতে কিছু নিয়ম মেনে চলা অত্যন্ত জরুরী। অন্দরে সুগন্ধিযুক্ত মোমবাতি জ্বালানো ও এয়ার ফ্রেশনার ব্যবহার করে ঘরের গুমোট ভাব দূর করা, ভাঁজ করে রাখা কাপড়ে সুগন্ধি ব্যবহার করা, দ্রুত শুকানো যায় এমন কাপড় পরিধান করা, ফাঙ্গাসযুক্ত কাপড়গুলো গুঁড়ো সাবান ও জর্জেট কাপড়গুলো শ্যাম্পু দিয়ে ধোয়া, বারান্দায় কিংবা লিভিংরুমের গাছের টবগুলোতে যাতে অতিরিক্ত পানি না জমে সেদিকে খেয়াল রাখা, বইয়ের তাক, ছবির ফ্রেম নতুন করে বার্নিশ করা ও তাকে রাখা বইগুলোর ফাঁকে নিমপাতা ও ন্যাপথলিন রাখা এই রকম কাপড় ও ঘর-বাড়ি পরিষ্কার রাখার বিভিন্ন উপায়গুলো এই আর্টিকেলটিতে লেখক বিস্তারিতভাবে আলোচনা করেছেন যা অনুসরণ করলে বর্ষার মৌসুমে মানুষ ঘর-বাড়ি স্যাঁতসেঁতে মুক্ত রেখে সুস্থভাবে জীবনযাপন করতে পারবে ইনশাআল্লাহ।

    Reply
  95. বর্ষার সময় কাপড় শুকানো,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করার যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী। আমি নিজেই উপকৃত হয়েছি। লেখক কে ধন্যবাদ।

    Reply
  96. বর্ষাকালের কাপড় শুকানো বিছানা স্যাটস্যাতে ভাপ কমানোর উপায়। লেখক খুব সুন্দর করে কনটেন্টি উপস্থাপনা করেছেন।এই কনটেন্টটি সবার উপকারে আসবে।

    Reply
  97. পরিস্কার পরিচ্ছনতা ঈমানের অঙ্গ ।আমরা যদি ঘর -বাড়ী ,বিচানা-প্ত্র, জামা -কাপর পরিস্কার রাখি তাহলে আমরা সুস্ত থাকব।আর যার কারনে, সূর্যের আলোর কোন বিকল্প নেই।কিন্তু বর্ষা কালে আমরা সূর্যের আলো তেমন পাইনা । যার কারনে আমাদের অনেক সমস্যার সমূখীন হতে হয়। তবে আমরা কিছু ঘরয়া টিপস ফলো করতে পারি।তাহলে সমস্যা সমাধান করাতে পারব।

    Reply
  98. বর্ষাকাল কাপড় শুকানোর জন্য খুবই প্রতিকূল একটি আবহাওয়া। বর্ষাকালে কাপড়-চোপড় ধোয়া এবং শুকানো একটি চ্যালেঞ্জ হতে পারে, কারণ আর্দ্রতা এবং স্যাঁতসেঁতে ভাব কাপড়ে দুর্গন্ধ এবং ছত্রাক সৃষ্টি করতে পারে। জামাকাপড় ভালোভাবে শুকানোর জন্য সূর্যের আলোতে শুকানো, ফ্যানের বাতাস ব্যবহার করা, বা ঘরে উজ্জ্বল প্রদীপ দিয়ে শুকানোর মতো পদ্ধতি অবলম্বন করা যেতে পারে। কাপড় ও ঘর-বাড়ি পরিষ্কার রাখার বিভিন্ন উপায়গুলো এই আর্টিকেলটিতে লেখক বিস্তারিতভাবে আলোচনা করেছেন যা অনুসরণ করলে বর্ষার মৌসুমে মানুষ ঘর-বাড়ি স্যাঁতসেঁতে মুক্ত রেখে সুস্থভাবে জীবনযাপন করতে পারবে ইনশাআল্লাহ।

    Reply
  99. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে বিপদে পড়তে হয়না এমন কেউ নেই।৷ তার সঙ্গে রয়েছে ঘরের স্যাঁতসেঁতে ভাব। এই ঝামেলা থেকে কিছুটা সস্তি পেতে হলে কিছু উপায় আছে। সেই উপায় গুলো নিয়ে এই আর্টিকেলটিতে সুন্দর ভাবে আলোচনা করা আছে, যা খুবই গুরুত্বপূর্ণ। এই উপায় গুলো সকলেরই জেনে রাখা দরকার, যাতে করে বিপদের সময় কাজে আসে।

    Reply
  100. বর্ষাকালে ঘরের স্যাঁতসেঁতে ভাব ও কাপড় শুকানোর সমস্যার কার্যকর সমাধান নিয়ে খুবই উপযোগী ও প্রাসঙ্গিক পরামর্শ দিয়েছেন, যা এই মৌসুমে সুস্থ ও পরিচ্ছন্ন থাকার জন্য গুরুত্বপূর্ণ। কাপড়ে স্যাঁতসেঁতে ভাব ও দুর্গন্ধ দূর করার জন্য ঘরের আর্দ্রতা কমানোর উপায়, যেমন দরজা-জানালা খোলা রাখা, হালকা রঙের পর্দা ব্যবহার করা, মেঝে পরিষ্কার রাখা ইত্যাদি বিষয়গুলোর ওপর জোর দেওয়া হয়েছে। বর্ষাকালে কাপড় শুকানো এবং ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর জন্য নিয়মিত যত্ন ও কিছু ঘরোয়া উপায় অবলম্বন করলে, সহজেই এসব সমস্যার সমাধান করা যায়।

    Reply
  101. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে যারা ঝামেলা আঁচেন তারা এই পোস্ট টা থেকে আইডিয়া নিতে পারেন

    Reply
  102. দৈনন্দিন জীবনে বাসার কাজের শেষ নেই। তার মধ্যে একটি কাজ হচ্ছে কাপড় ধোয়া। বর্ষাকালে কাপড় শুকায় না এই সমস্যাটা সবাই ফেস করে ।ঘরবাড়ি স্যাঁতস্যাঁতে ভাব ও বর্ষাকালে কাপড় শুকানো ঝামেলা থেকে সহজে সমাধান পাওয়ার যে যত্ন ও ঘরোয়া উপায় গুলোর কথা কন্টেন্টে বলা হয়েছে তা দেখে খুবই উপকৃত হলাম । আশা করি ঘরের কাজে তা ব্যবহার করে উপকার পাবো।

    Reply
  103. বর্ষাকালে কাপড় শুকানোএবং ঘরের আদ্রতাওস্যাতস্যাতে ভাব দূর করা খুবই কষ্টকর।কন্টেনটি লেখার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  104. বর্ষাকালে এই সময় কাপড় শুকানো আর ঘরের স্যাঁতসেঁতে ভাব কাটানোর জন্য বেশ ঝামেলায় পড়তে হয়। কাপড় শুকানোর পরও এই সময় একটা দূর্গন্ধ আসে কাপড় থেকে। আর ঘরের ভিতরেও স্যাঁতসেঁতে ভাব থাকে যা পরিচ্ছন্ন জীবনের পথে বাধা।
    কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাঁতসেঁতে ভাব কাটানো যায় এসব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  105. বর্ষাকাল কারো কাছে ভালোলাগা কারো কাছে খারাপ লাগা। তবে পরিস্থিতি মোকাবেলা করতে হয় সবাইকে । আর এই কারণেই পরিবেশের উপর ভিত্তি করে বর্ষাকাল সময় টাকে ম্যানেজ করে চলতে হয় আমাদের। সেই সাথে লেখক অনেক সুন্দর সুন্দর টিপস দিয়েছে। লেখক কে অনেক ধন্যবাদ।

    Reply
  106. আমার মত অনেকেই খুজেন বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় । এখানে বেশ কিছু টিপস দেওয়া আছে কাজে লাগবে ।

    Reply
  107. সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই।চলছে বর্ষাকাল, এই সময় কাপড় শুকানো আর ঘরের স্যাতস্যাতে ভাব কাটানোর জন্য বেশ ঝামেলায় পড়তে হয়।আর এরসাথে শরীর খারাপতো আচছে। এই আর্তিকেল পড়ে কখুব সহজে বুঝা যাবে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় তা । ধন্যবাদ।ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানোর উপায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  108. বর্ষাকালে কাপড় শুকানো এবং ঘরের স্যাঁতসেঁতে ভাব দূর করা সত্যিই এক বিশাল চ্যালেঞ্জ! 🌀 তবে, এই লেখাটিতে বর্ষাকালের স্যাঁতসেঁতে সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অত্যন্ত কার্যকরী পরামর্শ দেওয়া হয়েছে, যা আমাদের দৈনন্দিন জীবনে অনেক উপকারে আসতে পারে। লেখক খুব সুন্দরভাবে প্রতিটি পদক্ষেপ তুলে ধরেছেন, যা পাঠকদের জন্য সহজবোধ্য এবং অনুসরণযোগ্য। 🌸

    🔸 কাপড় শুকানোর সঠিক পদ্ধতি: বর্ষাকালে কাপড়ের স্যাঁতসেঁতে ভাব কমানোর জন্য লেখক যে ঘরোয়া উপায়গুলো উল্লেখ করেছেন, সেগুলো অত্যন্ত কার্যকর। কালো জিরা ও ন্যাপথলিন ব্যবহারের পরামর্শ কাপড়ের গন্ধ এবং স্যাঁতসেঁতে ভাব দূর করতে সত্যিই সাহায্য করবে। 🧺

    🔸 ঘরের স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায়: লবণ ব্যবহার করে আর্দ্রতা শোষণের কথা এবং হালকা রঙের পর্দা ব্যবহারের পরামর্শ সত্যিই প্রশংসনীয়। ঘরের দরজা-জানালা খোলা রেখে আলো-বাতাস প্রবেশ করানোর বিষয়টিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। 🌬️

    🔸 অন্যান্য গুরুত্বপূর্ণ টিপস: বর্ষাকালে কার্পেট ব্যবহারে সতর্ক থাকার পরামর্শ, এবং বইয়ের তাক ও ফ্রেমের যত্ন নেওয়ার কথাও লেখক উল্লেখ করেছেন, যা ঘরের সার্বিক পরিচ্ছন্নতার দিকে আলোকপাত করে। 📚

    এমন একটি সুন্দর এবং তথ্যবহুল লেখা সবার জন্য উপকারী হবে বলে আমার বিশ্বাস। বর্ষাকালে স্যাঁতসেঁতে সমস্যা মোকাবিলায় এই টিপসগুলো নিঃসন্দেহে কাজ দেবে। ✨

    অসাধারণ! লেখককে ধন্যবাদ এমন কার্যকরী ও সময়োপযোগী পরামর্শের জন্য। 🌧️

    Reply
  109. বর্ষাকালে কাপড় শুকানো এবং ঘরের স্যাঁতসেঁতে ভাব দূর করা সত্যিই এক বিশাল চ্যালেঞ্জ! 🌀কিন্তু এই লেখাটিতে বর্ষাকালের স্যাঁতসেঁতে সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অত্যন্ত কার্যকরী পরামর্শ দেওয়া হয়েছে, যা আমাদের দৈনন্দিন জীবনে অনেক উপকারে আসতে পারে। লেখক খুব সুন্দরভাবে প্রতিটি পদক্ষেপ তুলে ধরেছেন, যা পাঠকদের জন্য সহজবোধ্য এবং অনুসরণযোগ্য।

    🔸 কাপড় শুকানোর সঠিক পদ্ধতি: লেখক বর্ষাকালে কাপড়ের স্যাঁতসেঁতে ভাব কমানোর জন্য যে ঘরোয়া উপায়গুলো উল্লেখ করেছেন, সেগুলো অত্যন্ত কার্যকর। বিশেষ করে কালো জিরা, ন্যাপথলিন ব্যবহারের পরামর্শ কাপড়ের গন্ধ এবং স্যাঁতসেঁতে ভাব দূর করতে সাহায্য করবে। 🧺
    🔸 ঘরের স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায়: লবণ ব্যবহার করে আর্দ্রতা শোষণের কথা এবং হালকা রঙের পর্দা ব্যবহারের পরামর্শ সত্যিই প্রশংসনীয়। ঘরের দরজা-জানালা খোলা রেখে আলো-বাতাস প্রবেশ করানোর বিষয়টিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। 🌬️
    🔸 অন্য গুরুত্বপূর্ণ টিপস: লেখক ঘরের কার্পেট ব্যবহারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন, যা বর্ষাকালে স্যাঁতসেঁতে সমস্যা এড়াতে সহায়ক। এছাড়া, বইয়ের তাক ও ফ্রেমের যত্ন নেওয়ার কথা উল্লেখ করে তিনি ঘরের সার্বিক পরিচ্ছন্নতার দিকে আলোকপাত করেছেন। 📚

    এমন একটি সুন্দর এবং তথ্যবহুল লেখা সবার জন্য উপকারী হবে বলে আমার বিশ্বাস। বর্ষাকালে স্যাঁতসেঁতে সমস্যা মোকাবিলায় এই টিপসগুলো নিঃসন্দেহে কাজ দেবে। ✨

    অসাধারণ! লেখককে ধন্যবাদ এমন কার্যকরী ও সময়োপযোগী পরামর্শের জন্য। 🌧️

    Reply
  110. বর্ষাকালে কাপড় শুকানো একটি বড় সমস্যা। বিশেষ করে ফ্যামিলিতে বাচ্চা থাকলে কাপড় শুকাতে অনেক কষ্টকর হয়ে পড়ে।তবে এই সমস্যার সমাধানের জন্য অন্যান্য ঋতুর কিছু অভ্যাস পরিবর্তন করে বর্ষা জন্য কিছু পরিকল্পনা করে এই সমস্যা সমাধান করতে পারি ।

    Reply
  111. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এখন বর্ষাকাল চলছে। বর্ষাকাল কাপড় শুকানোর জন্য খুবই প্রতিকূল একটি আবহাওয়া।বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। এই সময় কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। এই কনটেন্টটিতে বর্ষাকালে কাপড় শুকানোর উপায়গুলো বর্ননা করা হয়েছে যা সবার জন্য অত্যন্ত সময়োপযোগী এবং উপকারী।

    Reply
  112. বর্ষাকাল আমার অনেক পছন্দ। কিন্তু কাপড় শুকানো এবং ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করাটা হচ্ছে সমস্যা। এসব সমস্যা থেকে মুক্তি পেতে, লেখক কিছু ঘরোয়া উপায় জানিয়েছেন।যা খুবই উপকারী। এতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করার জন্য ধন্যবাদ।

    Reply
  113. বর্ষাকালে নিয়মিত বৃষ্টি হলেও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়।এই সময় জামাকাপড় শুকানো নিয়ে অনেক ঝামেলায় পড়তে হয় কিন্তু কিছু করার নেই সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব থাকে ও ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখা যায় তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।তবে কিছু নিয়ম অবলম্বন করলে এসব স্যাঁতসেঁতে ভাব কমানো যায় যেমন:কাপড়ের অতিরিক্ত পানি ঝরিয়ে দিতে হবে, সূর্যের আলোয় কাপড় শুকাতে দিতে হবে,মাঝে মাঝে কাপড় উল্টে দিলে কাপড়ের সব জায়গায় সূর্যের আলো পড়বে,বাতাস চলাচল করে এমন জায়গায় কাপড় শুকাতে দিতে হবে ইত্যাদি আরো বিভিন্ন উপায় কন্টেন্টে আলোচনা করা হয়েছে।

    Reply
  114. কন্টেন্টটি অনেক অনেক উপকারী । বর্ষাকালে কাপড় শুকানো ঝামেলার থেকে কিছুটা সস্তি পেতে হলে কিছু উপায় আছে সেগুলো নিয়ে এই কন্টেন্টটিতে সুন্দর ভাবে আলোচনা হয়েছে, যা খুবই গুরুত্বপূর্ণ। এই উপায় গুলো সবার জানা উচিত, যাতে করে বিপদের সময় কাজে আসে। ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায়, জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায়, ঘরের স্যাতঁসেতে ভাব যেন না থাকে তা জানতে পারলাম।লেখকে ধন্যবাদ………।।

    Reply
  115. বর্ষাকালে কাপড় শুকানো মুশকিল হয়ে পড়ে, ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। এখন যেহেতু বর্ষাকাল চলছে তাই সময়োপযোগী পরামর্শগুলো পেয়ে খুবই উপকৃত হয়েছি।
    ধন্যবাদ লেখককে এত সুন্দরভাবে লেখার জন্য।

    Reply
  116. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে অধিক পরিমাণে টেনশন এ থাকতে হয়।বর্ষাকালে প্রত্যেকটি পরিবারই এই কাপড় শুকানো নিয়ে অতি টেনশনে থাকে।কাপড়ে ভেজা ভাবের জন্য স্যাঁতসেতে এমনকি ছত্রাকের আবির্ভাব দেখা যায়। গুরুত্ব আলোচনায় আমরা খুব সুন্দরভাবে কাপড় শুকানোর কিছু টেকনিক জানতে পেরেছি। যা প্রত্যেকটি মানুষের জন্য খুবই প্রয়োজনীয় এবং উপকৃত তথ্য। আশা করছি এই তথ্য জানার পরে সকলের সামনের দিনগুলোতে আর কাপড় শুকানো নিয়ে অধিক পরিমাণে টেনশন এর প্রয়োজন হবে না।

    Reply
  117. বর্ষায় কাপড় শুকানোর ঝামেলা পোহাতে হয়না এমন কোনো পরিবার নেই। বিশেষত শহরাঞ্চলে যেখানে ফ্লাট বাড়িগুলোতে রোদের দেখা পাওয়াই মুশকিল। তারউপর ঘরদোর স্যাঁতস্যাঁতে হয়ে যাওয়ায় ছত্রাক, এলার্জির সংক্রমনও বেড়ে যায়। এই আর্টিকেলে এসব প্যারা থেকে কিভাবে মুক্তি পাওয়া যাবে তার সমাধান আলোচনা করা হয়েছে বিষদভাবে। শুধুমাত্র গৃহিনীরাই নন, বরং চাকুরীজীবি গৃহকর্ত্রীরাও সমানভাবে উপকৃত হবেন এই টিপসগুলোর মাধ্যমে।ধন্যবাদ কন্টেন্ট লেখককে।

    Reply
  118. বর্ষাকালে কাপড় চোপড় শুকানো খুবই কষ্টকর । এই সময় কাপড় চোপড়ের অধিক যত্ন নেওয়া উচিত । উপরের আলোচনায় এ বিষয়ে অনেক টিপস তুলে ধরা হয়েছে যা আমাদের সকলের জন্য অনেক উপকারী।

    Reply
  119. লেখক কে ধন্যবাদ জানাই এত সুন্দর করে সহজ ভাষায় বর্ষাকালের কাপড়ের স্যাত স্যাতে ভাব কমানোর উপায় বর্ণনা করার জন্য ।

    Reply
  120. এখন বর্ষাকাল, সারাদিন বৃষ্টি হয়। এই বৃষ্টিতে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকে। তাই এ সময়ে ঘরবাড়ি ও কাপড়ে স্যাঁতস্যাঁতে ভেজাভাব দেখা দেয়, যা অত্যন্ত অস্বস্থিকর। এই সমস্যা থেকে মুক্ত হতে কিছু পদক্ষেপ গ্রহণ করলেই যথেষ্ট।
    এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
  121. শহর কিংবা গ্রামে বর্ষাকালে ভিজা কাপড় শুকানো বিশেষ করে বাচ্চাদের কাপড় শুকানো খুবই কষ্টকর ।এই আর্টিকেলটিতে বর্ষাকালে কাপড় শুকানোর প্রয়োজনীয় টিপস সম্পর্কে আলোচনা করা হয়েছে ।

    Reply
  122. সাধারণত বর্ষাকালে আবহাওয়া আর্দ্র থাকে। এই সময়ে কাপড় শুকানোর সমস্যা, ঘরের মধ্যে আর্দ্রভাব,ঘরের মধ্যে গোমট গন্ধসহ নানা ধরনের সমস্যায় পড়তে দেখা যায়। এই কন্টেন্টটির মাধ্যমে বর্ষাকালের বিভিন্ন সমস্যাসমূহ ও সেগুলো সমাধানের উপায়সমূহ সম্পর্কে আলোচনা করা হয়েছে

    Reply
  123. বর্ষাকালে কাপড় শুকানোর দিক নিয়ে বেশ ভোগতে হয়। ঘরে স্যাঁতস্যাঁতে হয়ে পড়ে। এতে কিন্তু জীবাণু ও চর্মরোগও বেড়ে যায়। এখানের বেশ কিছু টিপস খুবই কাজের। ধন্যবাদ গুরুত্বপূর্ণ কিছু উপায় শেয়ারের জন্য।

    Reply
  124. বর্ষাকালে কাপড় শুকানোর জন্য এই পরামর্শগুলো খুব কার্যকর।

    Reply
  125. বর্ষাকালে কাপড় শুকানো এবং ঘর-বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানো বেশ চ্যালেঞ্জিং হতে পারে, তবে কিছু সহজ ও কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে এটি মোকাবিলা করা সম্ভব।কাপড় বাইরে শুকানো সম্ভব না হলে, ঘরের ভেতরে ইন্ডোর ড্রায়ার বা স্ট্যান্ড ব্যবহার করতে পারেন। বিশেষ করে এমন জায়গায় রাখুন যেখানে বাতাস চলাচল ভালো হয়। এই কনটেন্টটিতে বর্ষাকালে কাপড় শুকানোর উপায়গুলো বর্ননা করা হয়েছে যা সবার জন্য অত্যন্ত সময়োপযোগী এবং উপকারী।

    Reply
  126. বর্ষাকালের আবহাওয়া আর্দ্র থাকে,বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকে। যার কারণে রোগ জীবাণু ও বেশি ছড়ায়।এই ঋতুতে চারিদিকে বৃষ্টিতে ভিজে থাকে পরিবেশ।কাপড় চোপড় ও শুকাতে চায়না।এই ঋতুতে কাপড় কিভাবে পরিষ্কার করতে হবে আর শুকাতে হবে লেখক অনেক সুন্দর ভাবে কনটেন্টটিতে তুলে ধরেছেন।

    Reply
  127. সুস্থ থাকতে চাইলে পরিছন্নতার বিকল্প নেই। ঘরে ও বাইরের সবকিছু পরিষ্কার করতে হবে ।সব সময় ভাঁজ করা কাপড়ে সুগন্ধি ব্যবহার করা যায় এবং সুগন্ধযুক্ত মোমবাতি এয়ার ফ্রেশ ব্যবহার করা যায় ।এতে গুমট ভাব চলে যাবে।

    Reply
  128. বর্ষাকাল আমাদের কাছে প্রিয় একটি ঋতু। কিন্তু বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। 
    এই অবস্থা থেকে মুক্তির জন্য কিছু ছোট ছোট বিষয় খেয়াল রাখতে হবে।
    কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  129. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। বর্ষাকালে জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকানো যায়না, তাই এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। এই আর্টিকেলের মাধ্যমে আমরা বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় জানতে পারলাম।

    Reply
  130. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।

    Reply
  131. বর্ষা কালে কাপড় চোপড় শুকাতে খুব কষ্ট হয়ে যায় ঘরের শুকাতে হয় বলে পোশাক গুলো স্যাঁতসেঁতে ভাব দেখা দেয়

    Reply
  132. বর্ষাকালে কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  133. 👉বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বিশেষ করে যাদের ঘরে ছোট বাচ্চা আছে। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে।
    👉এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।
    👉এত সুন্দর কন্টেন্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ লেখক কে…….. ❤️

    Reply
  134. বর্ষাকালে কাপড় পরিষ্কার ও শুকানোর টিপসগুলো খুবই কার্যকরী এবং সময়োপযোগী। এই মৌসুমে স্যাঁতসেঁতে ভাব ও দুর্গন্ধ রোধ করার জন্য এসব পদ্ধতি নিঃসন্দেহে কাজে দেবে। ঘরের পরিচ্ছন্নতা বজায় রাখা এবং কাপড়ের সঠিক যত্ন নেওয়ার এই পরামর্শগুলো প্রতিদিনের জীবনকে সহজ ও স্বাস্থ্যকর করে তুলবে।
    এই লেখাটি বর্ষাকালে কাপড় পরিষ্কার ও শুকানোর বিষয়ে অত্যন্ত কার্যকর এবং প্রয়োজনীয় টিপস প্রদান করেছে। প্রতিটি টিপস যেমন— আর্দ্রতা নিয়ন্ত্রণ, এবং কাপড়ের সঠিক যত্ন নেওয়ার পরামর্শ—সবই দারুণভাবে উপস্থাপিত হয়েছে। লেখককে বিশেষ ধন্যবাদ এমন সময়োপযোগী ও গুরুত্বপূর্ণ পরামর্শ দেওয়ার জন্য। এই লেখাটি বর্ষার চ্যালেঞ্জগুলো সহজভাবে মোকাবিলা করতে সাহায্য করবে।

    Reply
  135. আমাদের সবারই বৃষ্টির দিনে কাপড়, এবং ঘরের অন্যান্য শুকাতে জিনিসঅনেক ঝামেলা এবং চিন্তায় পড়তে হয়।বিশেষ করে বাচ্চাদের জামা কাপড়।এই কন্টেন্টি আমাদের সবারই খুবই উপকারে আসবে।

    Reply
  136. বর্ষাকালে স্যাতস্যাতে ভাব ও কাপড় শুকানোর জন্য ঘরোয়া উপায় জানা উচিত।

    Reply
  137. এই কনটেন্টে বর্ষাকালে কিভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যায় আর জামা-কাপড় ও ঘরবাড়িতে স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তার ঘরোয়া উপায় লেখক সুন্দর করে উপস্থাপন করেছেন।বৃষ্টির দিনে কাপড়, এবং ঘরের অন্যান্য শুকাতে জিনিসঅনেক ঝামেলা এবং চিন্তায় পড়তে হয়।বিশেষ করে বাচ্চাদের জামা কাপড়।লেখককে বিশেষ ধন্যবাদ এমন সময়োপযোগী ও গুরুত্বপূর্ণ পরামর্শ দেওয়ার জন্য

    Reply
  138. বর্ষা মৌসুমে ভেজা কাপড় আর ঘর বিছানার স্যাঁতস্যাতে ভাব নিয়ে আমাদের বিড়ম্বনায় থাকতে হয়। আর এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় জানতে এই কনটেন্ট টি উপকারী ভূমিকা পালন করবে। লেখক কে অনেক ধন্যবাদ।

    Reply
  139. চলছে বর্ষাকাল, এই সময় কাপড় শুকানো আর ঘরের স্যাতস্যাতে ভাব কাটানোর জন্য বেশ ঝামেলায় পড়তে হয়। কাপড় শুকানোর পরও এই সময় একটা দূর্গন্ধ আসে কাপড় থেকে। আর ঘরের ভিতরেও স্যাতস্যাতে ভাব থাকে। উপরোক্ত কন্টেনে কিভাবে সহজে কাপড় শুকানো যায় এবং স্যাঁতসাত ভাব দূর করা যায়। অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সময়োপযোগ। যেটা প্রত্যেকটা গৃহিণী কাজে লাগবে। ধন্যবাদ লেখক কে

    Reply
  140. বর্ষাকালে কাপড়-চোপড় শুকানো একটা ঝামেলার ব্যাপার । সারাদিন রোদ থাকে না বলে রুমে বা ঘরে রশি টানিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকাতে হয় । বর্ষায় কাপড়-চোপড়ে স্যাঁতস্যাঁতে ভাব থাকে বিধায় ছত্রাক পরে। কি উপায় অবলম্বন করলে ঘরোয়া ভাবে কাপড়চোপড় পরিষ্কার ও শুকানো যায় তা এই কন্টেন্টিতে তুলে ধরা হয়েছে। সময়োপযোগী এই লেখাটি পড়লে সবাই উপকৃত হবেন । লেখক কে অসংখ্য ধন্যবাদ ।

    Reply
  141. বর্ষাকালে ভেজা কাপড় শুকাতে অনেক ঝামেলায় পড়তে হয়। বর্ষাকালে ঘর, বিছানা স্যাঁতস্যাঁতে মনে হয়। উক্ত কনটেন্ট এ এইসব সমস্যার সমাধানের টিপসগুলো বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। উক্ত কনটেন্টটির মাধ্যমে সকলেই উপকৃত হতে পারবে।

    Reply
  142. কাপড় শুকানোর জন্য সবচেয়ে কষ্টের সময় হলো বর্ষাকাল। এসময় বৃষ্টি থাকার কারণে জামাকাপড় শুকাতে প্রচুর ঝামেলা হয়।এই সব সমস্যার সমাধান এই কন্টেনটি তে পাওয়া যাবে।

    Reply
  143. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।উপরোক্ত কন্টেনে কিভাবে সহজে কাপড় শুকানো যায় এবং স্যাঁতসাত ভাব দূর করা যায়। অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সময়োপযোগ। যেটা প্রত্যেকটা গৃহিণী কাজে লাগবে। আর এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় জানতে এই কনটেন্ট টি উপকারী ভূমিকা পালন করবে। লেখক কে অনেক ধন্যবাদ।

    Reply
  144. সাধারণত বর্ষাকালে আবহাওয়া আর্দ্র থাকে। এই সময়ে কাপড় শুকানোর সমস্যা, ঘরের মধ্যে আর্দ্রভাব,ঘরের মধ্যে গোমট গন্ধসহ নানা ধরনের সমস্যায় পড়তে দেখা যায়। রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।বর্ষাকালে কিছু নিয়ম মেনে কিভাবে সহজে কাপড় শুকানো যায় তা নিয়ে এই কনটেন্টটি লেখা হয়েছে। ধন্যবাদ লেখককে এতো সময়োপযোগী একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  145. বর্ষা মৌসুমে কাপড় শুকানো খুবই ঝামেলা।এবং কাপড় শুকালেও একটা শেতশেতে ভাব থেকে যায় কাপড়ের মধ্যে। এই জন্য কিছু কৌশল অনুসরণ করলে ঘরের মধ্যেই কাপড় শুকানো যায়। এই কনটেন্ট এ এই বিষয়গুলো তুলে ধরা হয়েছে। আশা করি এই কনটেন্ট এর মাধ্যমে আপনারা উপকৃত হবেন।ধন্যবাদ জানাই লেখককে।

    Reply
  146. কন্টেন্টটি সময়উপযোগী গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট। বর্ষাকালে আমাদের কাপড়,ঘর,বিছানায় স্যাঁতসেঁতে ভাব দেখা দেয়।বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমাতে এবং ঘরের আর্দ্রতা ও স্যাঁতসেঁতে ভাব কমাতে যে পদ্ধতিগুলো অনুসরণ করতে পারি তা এই কন্টেন্টটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে। ধন্যবাদ লেখকে আমাদের জন্য এমন একটি উপকারী কন্টেন্ট লিখার জন্য।

    Reply
  147. ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় স্যাতঁ স্যাতেঁ ভাব যেন না থাকে তা জানতে পারলাম। ধন্যবাদ লেখককে এই উপকারী কনটেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
  148. বর্ষাকালে কাপড় চোপড় শুকানো ও ঘরবাড়ি ছত্রাক মুক্ত রাখার বিভিন্ন উপায় এবং টিপস নিয়ে আলোচ্য কনটেন্টটি তৈরি করা হয়েছে, যা আমাদের জন্য অত্যন্ত উপকারী।

    Reply
  149. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুন ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। কাপড় ভেজা থাকার ফলে বাজে গন্ধ দেখা দেয়।পোস্টি পড়ে দারুন উপকৃত হলাম।

    Reply
  150. বর্ষাকালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় স্যাতঁ স্যাতেঁ ভাব যেন না থাকে তা জানতে পারলাম। ধন্যবাদ লেখককে এই উপকারী কনটেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
  151. বর্ষাকালিন পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
  152. এই কন্টেন্টটি বর্ষাকালের জন্য খুবই প্রয়োজনীয়। বর্ষাকালে কমবেশি সবার ঘরে কাপড় শুকানো নিয়ে সমস্যা দেখা দেয়। এ কনটেন্ট টিতে কাপড় শুকানো উপায় দেওয়া হয়েছে ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি কনটেন আমাদের সামনে তুলে ধরার জন্য।

    Reply
  153. বর্তমান বর্ষাকালে কাপড় শুকানো অনেক কঠিন হয়ে পড়ে।তাই বর্ষাকালে পাতলা কাপড় পড়া উচিত ,যাতে করে তারাতারি কাপড় শুকিয়ে যায় ।এসময়ে শুয়ার ঘরে কাপড় না শুকিয়ে এমন এক ঘর বেচে নিতে হবে যাতে আলো বাতাসের ও ফ্যানের ব্যবস্থা থাকে ।কাপড় গুলো শুকিয়ে ইস্ত্রি করে কালো জিরা ও ল্যাপথনিল দিয়ে রাখলে স্যাঁতস্যাঁতে ভাবটা কমে যাবে ।আসলে কন্টেন্টটি অনেক সুন্দর ।এখন কোন কারনে বিশ্লেষণ করতে পারছি না।কন্টেন্টটি উপহার দেওয়ার জন্য লেখকে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  154. এই রোদ! এই বৃষ্টি! প্রকৃতির এই লুকোচুরি খেলার মাঝে ধোয়া কাপড় গুলো যে ভিজেঁ শেষ! বৃষ্টি তো থামছেই না! এখন উপায়! চিন্তা নেই “বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায়” সম্পর্কে অনেক টিপস শিখানো হয়েছে এই কন্টেন্টিতে যা খুবই প্রয়োজনীয়। যেমনঃ কাপড় জীবাণু মুক্ত করার জন্য ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলতে হবে। কাপড় শুকাতে বাইরের আলো-বাতাস আসে এমন ঘরে ফ্যানের নিচে দিতে হবে। কাপড়ে হালকা স্যাঁতসেঁতে ভাব থাকলে ভালো করে ইস্ত্রি করে নিতে হবে। কাপড় শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা, ন্যাপথলিন দিয়ে রাখলে জীবাণু মুক্ত থাকে ।
    বর্ষাকালে শুধু কাপড়ের যত্ন করলেই হয়না ঘরকেও রাখতে হয় স্যাঁতসেঁতে মুক্ত। তাই ঘরে বাতাস চলাচল করতে দিতে হবে। বর্ষায় হালকা রঙের পর্দা ব্যবহার করতে হবে, মেঝে পরিষ্কার রাখতে হবে। এছাড়াও আছে অনেক অনেক টিপস। সুতরাং কাপড়ের যত্ন ও ঘরের যত্ন করার ক্ষেত্রে এই কন্টেন্টিতে দেওয়া টিপস গুলো এই বর্ষাকালে সকলেরই ভিষণ কাজে লাগবে আশা করি। ধন্যবাদ লেখককে সময়োপযোগী এই কন্টেন্টের জন্য।

    Reply
  155. বৃষ্টির দিনে আদ্র পরিবেশের কারণে বাসাবাড়ির মেঝে,বিছানা স্যাঁতসেঁতে হয়ে থাকে আর কাপড় ধুলে তো শুকোতেই চায় না। যার কারনে বিব্রতকর অবস্থা হয়।আর্টিকেলটি বৃষ্টি দিনের বৈরী পরিবেশ কিভাবে মোকাবিলা করে ঘরবাড়ি আর জামা-কাপড় শুকনো আর স্যাঁতসেঁতে মুক্ত রাখা যায় তার টিপস সম্পর্কে আলোচনা করা হয়েছে।বর্ষার মৌসুমের জন্য খুবি উপকারী কন্টেন্ট এটি।

    Reply
  156. বর্ষাকালে কাপড় শুকানো এবং ঘরের স্যাঁতসেঁতে ভাব দূর করা সত্যিই বেশ ঝামেলার কাজ। এই সময় কাপড় শুকানোর পরও একটি অস্বস্তিকর গন্ধ থেকে যায়, যা জীবনের স্বাচ্ছন্দ্যে বাধা হয়ে দাঁড়ায়। পাশাপাশি, ঘরের স্যাঁতসেঁতে পরিবেশও একটি পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যকর জীবনের পথে বড় অন্তরায়।

    এই কন্টেন্টে, কীভাবে কাপড় শুকালে গন্ধ হবে না, কীভাবে সঠিকভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং ঘরের স্যাঁতসেঁতে ভাব কাটানোর উপায়গুলো বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। লেখকের দেওয়া পরামর্শগুলো খুবই গুরুত্বপূর্ণ এবং সময়োপযোগী। এ ধরনের তথ্যসমৃদ্ধ ও প্রয়োজনীয় কন্টেন্টের জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  157. আলহামদুলিল্লাহ খুব ভালো একটা কিছু শিখলাম। বর্ষাকালে কাপড় চোপড় শুকানোর জন্য এই টিপস গুলো অনেক কাজে দিবে আশা করি। ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি কনটেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
  158. আসসালামু আলাইকুম , ধন্যবাদ স্যার বর্ষাকারল ঘর বাড় পরিষ্কার রাখার এতোসুন্দর টিপ্স দেয়ার জন্য

    Reply
  159. সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর শুকনো রাখা যায়,তার
    দারুন সব টিপস পেলাম এখান থেকে।

    Reply
  160. বর্ষাকালে অতিরিক্ত বৃষ্টির কারনে কাপড় শুকাতে কষ্ট হয়। যার ফলে কাপড় থেকে দুর্গন্ধ বের হয়। পরিষ্কার পরিচ্ছন্ন ও নিজেকে সুস্থ রাখার জন্য বৃষ্টির দিনে ঘরের স্যাঁতস্যাঁত ভাব দূর করতে হবে এবং কাপড় শুকিয়ে রাখতে হবে।ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করার জন্য ঘরের কোনে একটি বাটিতে দুই টেবিল চামচ লবন রাখলে ঘরের আর্দ্রতা কমানো যায়। আর কাপড়ের দূর্গন্ধ কমাতে ন্যাপথালিন ব্যবহার করা যায়।এই কন্টেন্টটিতে লেখক খুব গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেছেন।

    Reply
  161. বর্ষাকালের সমস্যাগুলো দূর করতে এই কনটেন্টটি অনেক সাহায্য করবে।

    Reply
  162. বর্ষাকাল শব্দটি মনে হলে আমাদের সামনে একটি স্যাঁতস্যেঁত আবহাওয়া মনে পরে। এই দিনে ঘর এবং পোশাক স্যাঁতস্যাঁতে হয়ে থাকে।যা বিরক্তিকর হয়ে থাকে।অনেক সময় কাপড় ভেজা থাকার কারণে তিলা পড়ে। কিভাবে ঘর এবং পোশাক শুকনো রাখা যায় এই ব্যাপারে আমরা অনেকেই অনেক টিপস অনুসরণ করে থাকি ।এই আর্টিকেলটিতে এরকম কিছু টিপস সহ আরো কিছু অজানা টিপস শেয়ার করা হয়েছে।

    Reply
  163. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টির কারণে কাপড় শুরুতে অনেক অসুবিধা হয়। ফ্যানের বাতাসে কাপড় শুকানোর ফলে স্যাতসেতে ভাব তো থাকেই ,সাথে ছত্রাক হয় ,কাপড়ে বাজে গন্ধও হয়। এই কনটেন্ট এ লেখক খুবই বিস্তারিত ভাবে বর্ষায় বাড়িঘর, কাপড় চোপড় কিভাবে পরিচ্ছন্ন রাখা যায় তা আলোচনা করেছেন । এই নিয়মগুলো মেনে চললে আমরা সবাই অনেক উপকৃত হব। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নাই।

    Reply
  164. বর্ষাকাল মানেই একটানা বৃষ্টি। কখনও ঝুম বৃষ্টি তো কখনও ইলশেগুঁড়ি।বর্ষার দিনে কাপড় শুকানো সত্যিই ঝামেলার কাজ। বৃষ্টি যতই উপভোগ্য হোক, স্যাঁতসেঁতে আবহাওয়ায় দিনের পর দিন কাপড় না শুকালে কিন্তু ভালোরকম একটা বিড়ম্বনা পোহাতে হয়। অনেকক্ষণ ভেজা থাকার কারণে কাপড়ে এবং ঘরে দুর্গন্ধ হয়ে যায়। আবার জন্মে জীবাণুও। বর্ষায় রোদ না উঠলেও কীভাবে জামাকাপড় শুকাবেন এবং ঘরের স্যাতস্যাতভাব কত সহজে দূর করবেন তার নানা ধরনের টিপস এখানে বলা হয়েছে,আসুন তা পড়ে জেনে নেই।

    Reply
  165. সুস্থ থাকতে গেলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। সবকিছু পরিষ্কার থাকলে মন ও ভালো থাকে। কাপড় ধোয়া ও ঘর মোছা গৃহিণীদের প্রতিদিনের কাজ। বর্ষাকালে কাপড় শুকানোর জন্য যথেষ্ট ভোগান্তি পেতে হয়। এই আর্টিকেলটি পড়লে বর্ষাকালে কাপড় শুকানো ও স্যাঁতস্যাঁতে ঘর বিছানা জীবাণু মুক্ত রাখার অনেকগুলো টিপস জানা যাবে।

    Reply
  166. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। বর্ষা কালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা এবং রাখা একটা চ্যালেঞ্জ ই বলা চলে।কন্টেন্ট টিতে খুব সুন্দর ভাবে এই বিষয়টির দিক নির্দেশনা দেয়ায় সবার জন্য ই অনেক উপকারী মনে হয়েছে।অনেক ধন্যবাদ এত সুন্দর একটা নির্দেশনা উপহার দেয়ার জন্য।

    Reply
  167. বর্তমানে বর্ষাকাল চলছে।এই ঋতুতে বাসাবাড়িতে যেই সমস্যাটি বেশি দেখা যায় সেটি হলো স্যঁতসেঁতে ভাব।জামাকাপড় সহ সবকিছুতে এই ভিজে ভিজে ভাব রয়ে যায়।কিভাবে এই স্যঁতসেঁতে ভাব দূর করা যাবে সেই বিষয়ে কন্টেন্টটিতে টিপস শেয়ার করা হয়েছে।

    Reply
  168. বর্ষাকালে অতিরিক্ত বৃষ্টির কারনে ভিজা কাপড় শুকাতে বেশ কষ্ট হয়। যার কারনে কাপড় থেকে অনেক দুর্গন্ধ বের হয়। পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য বৃষ্টির দিনে ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করতে হবে এবং কাপড় শুকিয়ে রাখতে হবে। ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করার জন্য ঘরের কোনে বাটিতে দুই টেবিল চামচ লবন রাখলে ঘরের আর্দ্রতা কমানো যায়। আর কাপড়ের দূর্গন্ধ কমাতে ন্যাপথালিন ব্যবহার করা যায়। এই কন্টেন্টটিতে খুব গুরুত্বপূর্ণ বিষয়ে জানা যাবে।

    Reply
  169. বর্ষাকালে কাপড় শুকানো খুবই ঝামেলার বিষয়।কনটেন্টটিতে কাপড় শুকানো উপায় দেওয়া হয়েছে। ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি কনটেন্ট আমাদের সামনে তুলে ধরার জন্য।

    Reply
  170. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে।চিন্তা নেই “বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায়” সম্পর্কে অনেক টিপস শিখানো হয়েছে এই কন্টেন্টিতে যা খুবই প্রয়োজনীয়। যেমনঃ কাপড় জীবাণু মুক্ত করার জন্য ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলতে হবে।কীভাবে সঠিকভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং ঘরের স্যাঁতসেঁতে ভাব কাটানোর উপায়গুলো বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নাই।

    Reply
  171. সাধারণত বর্ষাকালে আবহাওয়া আর্দ্র থাকে । বর্ষাকালে কাপড় চোপড় শুকানো ও ঘরবাড়ি ছত্রাক মুক্ত রাখার বিভিন্ন উপায় এবং টিপস নিয়ে আলোচ্য কনটেন্টটি তৈরি করা হয়েছে, যা আমাদের জন্য অত্যন্ত উপকারী।

    Reply
  172. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।
    এই কনটেন্টে কিভাবে বর্ষাকালে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যায় আর জামা-কাপড় ও ঘরবাড়িতে স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তার ঘরোয়া উপায় লেখক সুন্দর করে উপস্থাপন করেছেন।

    Reply
  173. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাতঁসেতেঁ ভাব কমানোর জন্য এই কনটেন্টে অনেক উপায়ের কথা বলা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো উপকারী ও সময়োপযোগী কন্টেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
  174. গৃহিনীদের জন্য খুব উপকারী লেখা। আশাকরি সবাই উপকৃত হবেন। বর্ষাকালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
  175. বর্ষা মৌসুমে কাপড় শুকানোর সম্যাসা ঘরে ঘরে!!!!
    পরিষ্কার পরিচ্ছন্নতা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু বর্ষাকালে এটা হয়ে ওঠে চ্যালেঞ্জের। বর্ষা মৌসুমে কাপড় শুকানো সম্যাসা সমাধানের জন্য ” বর্ষা কালে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানোর উপায় ” এই আর্টিক্যালটি অনুসরণ করলে ইনশাল্লাহ ভালো ফলাফল পাওয়া যাবে।

    Reply
  176. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।কন্টেন্টটি খুবই উপকারী ।যারা জানে না কি উপায়ে বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তারা এই কন্টেন্টটি পড়তে পারে। কন্টেন্টটি খুবই গুরুত্বপূর্ণ।

    Reply
  177. বর্ষাকালে মেঝে স্যাঁতসেঁতে হয়ে থাকে। কাপড় শুকাতেও খুব কষ্ট হয়। বর্ষা কালে ভেজা কাপড় শুকাতে ভীষণ ঝামেলায় পড়তে হয়। এই পরিস্থিতি থেকে বাচার জন্য সহজ কিছু উপায় পেলাম এই কন্টেন্ট থেকে। ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সাথে স্যাঁতসেঁতে ভাব যেন না থাকে তা জানতে পারলাম।

    Reply
  178. বর্ষাকালে কাপড় শুকাতে ঝামেলায় পড়তে হয়নি এমন ব্যক্তি খুজে পাওয়া যাবে না। তাই আমি বলবো খুবই গুরুত্বপুর্ণ একটি কন্টেন্ট যেখানে অত্যান্ত সুন্দর ও সাবলিল ভাষায় বর্ষাকালে কাপড় শুকানোর পদ্ধতি আলোচনা করা হয়েছে। এতো সুন্দর কন্টেন্ট এর জন্য ধন্যবাদ লেখক কে।

    Reply
  179. বর্ষাকালে কাপড় শুকানো খুব কষ্ট সাধ্য একটা ব্যাপার। এসময় দেখা যায় টানা দুই থেকে তিন দিন বৃষ্টি থাকলে কাপড় শুকানো নিয়ে খুব ঝামেলায় পড়তে হয়।ঘরের মধ্যেও একটা স্যাতস্যাতে ভাব চলে আসে।কাপড় থেকেও গন্ধ বের হয়।বর্ষাকালে কিভাবে কাপড় শুকাবেন তার একটা খুব গুরুত্বপূর্ণ আর্টিকেল এটি। অনেক উপকারী কিছু তথ্য আছে এখানে।আশাকরি সবার ভালো লাগবে।

    Reply
  180. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর বা বিছানার স্যাতসেতে ভাব দূর করতে সূর্যের আলো ও ভালো প্রদীপ ব্যবহার করে একটি ঘর এ বা সুরক্ষিত স্থানে কাপড় শুকানো যায়| বাজে গন্ধ ও হয় কাপড়ে, এর থেকে পরিত্রান পাওয়ার কিছু অভিনব টিপস পেলাম এখানে, সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই| ঘরে সেতসেতে হয়ে যাওয়ায় ছত্রাক ও এলার্জির সংক্রমণ বেড়ে যায়, এই আর্টিকেলটিতে আমার খুব ভালো লাগছে কিছু টিপস, যেমন কালো জিরা, ন্যাপথলিন, ও সুগন্ধি ব্যবহার করা তাছাড়া আয়রন ইউজ করা, টেলকম পাউডার ব্যবহার করা, এবং এই সময়ে কার্পেট ইউজ না করা| লেখক কে ধন্যবাদ তিনি খুব সহজ ভাষায় ও স্পষ্ট ভাবে লেখাগুলো সবার জন্য এবং অনুসরণযোগ্য করে তুলেছেন, আশা করি সকলের কাজে লাগবে তথ্যগুলো|

    Reply
  181. আসসালামু আলাইকুম। লেখক কে অনেক ধন্যবাদ এমন একটি উপকারী কনটেন্ট উপহার দেয়ার জন্য। বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।বর্ষা মৌসুমে কাপড় শুকানোর সম্যাসা ঘরে ঘরে!!!!
    পরিষ্কার পরিচ্ছন্নতা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু বর্ষাকালে এটা হয়ে ওঠে চ্যালেঞ্জের। বর্ষা মৌসুমে কাপড় শুকানো সম্যাসা সমাধানের জন্য ” বর্ষা কালে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানোর উপায় ” এই আর্টিক্যালটি অনুসরণ করলে ইনশাল্লাহ ভালো ফলাফল পাওয়া যাবে।

    Reply
  182. ভেজা আবহাওয়ায় চরম দুশ্চিন্তার বিষয় হয়ে দাড়ায় কাপড় পরিষ্কার এবং টাটকা রাখা। এসময়ে কাপড়ে স্যাতস্যাতে ভাব এবং জীবনুযুক্ত হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে পরিবারের সুরক্ষা চিন্তা করে এবারের আয়োজন। লেখক তার এই লেখনীতে পরিষ্কারভাবে- অপ্রত্যাশিত এই পরিস্থিতি থেকে পরিত্রান পাওয়ার বিষয়গুলো স্পষ্ট করেছেন।

    Reply
  183. বর্ষা কালে কাপড় চোপড় শুকাতে খুব কষ্ট হয়ে যায় ঘরের শুকাতে হয় বলে পোশাক স্যাঁতসতে ভাব দেখা দেয়

    Reply
  184. বর্ষাকালে কাপড়-চোপড়ের পরিচ্ছন্নতা এবং সঠিকভাবে শুকানোর বিষয়ে এই পরামর্শগুলো খুবই কার্যকরী। বিশেষত ঘরে ফ্যানের বাতাসে কাপড় শুকানো, স্যাঁতসেঁতে ভাব দূর করার উপায় এবং বাড়ির আর্দ্রতা কমানোর বিভিন্ন পদ্ধতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সঠিকভাবে এই নিয়মগুলো মেনে চললে বর্ষাকালে জামাকাপড়ের দুর্গন্ধ ও ছত্রাকজনিত সমস্যা থেকে রক্ষা পাওয়া সম্ভব। এটি নিঃসন্দেহে স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য অপরিহার্য। লেখকে ধন্যবাদ এত সুন্দর একটি কনটেন্ট উপস্থাপন করার জন্য । 🌸

    Reply
  185. বর্তমানে বর্ষাকাল চলছে এ সময় কাপড় শুকাতে গিয়ে অনেকে হিমসিম খাচ্ছে।বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা কাপড় ঠিকভাবে শুকাতে না পারায় ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। এই কন্টেন্টিতে কীভাবে স্বাস্থ্যসম্মত এবং সঠিক নিয়মে কাপড় শুকাতে হয় তা খুবই সুন্দর করে উপস্থাপন করা হয়েছে। ধন্যবাদ লেখককে এতো গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট লেখার জন্য।

    Reply
  186. বর্ষাকালে কাপড় শুকানো খুব কষ্ট কর, সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। ঘরের স্যাঁতসেঁতে ভাব দূর করতে ও বর্ষাকালে জামা কাপড় শুকানোর জন্য এই কনটেন্টিতে অনেক ঘরোয়া উপায় বর্ণনা করা হয়েছে। এই কনটেন্ট টি আমাদের সকলের জন্য অনেক উপকারি।

    Reply
  187. এখন চলছে বর্ষাকাল। বর্ষাকাল হলেও নিয়মিত কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। যদি সুস্থ থাকতে চান পরিচ্ছন্নতার বিকল্প নেই। বর্ষাকালে জামাকাপড় শুকানো নিয়ে অনেক ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেক সময়ে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকাতে হয়। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না। বাড়ির মধ্যে কাপড় শুকাতে হলে ফ্যানের নিচে দিন জামাকাপড়। শোয়ার ঘরে না দিয়ে এমন ঘরে দিতে হবে, যেখানে বাইরের আলো-বাতাস আসে। বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধুতে হবে। এতে জীবাণু কমানো সহজ হবে। বাইরে শুকাতে দেওয়া কাপড় হঠাৎ বৃষ্টিতে ভিজে গেলে, সেই কাপড় আরও একবার পানি দিয়ে ধুয়ে নিয়ে শুকাতে দিতে হবে ফ্যানের নিচে। কাপড় শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা রাখা এবং আলমারিতে ন্যাপথলিন ব্যবহার করলে স্যাঁতসেঁতে ভাব টা হবে না। স্যাঁতসেঁতে ভাব থাকলে ভালো করে ইস্ত্রি করে নেওয়া যেতে পারে। বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার। ভেজা থাকার ফলে বাজে গন্ধও হয় কাপড়ে। কনটেন্টটিতে লেখক বর্ষাকালে কাপড় শুকানো জন্য কিছু নিয়ম মেনে চলার সহজ উপায় নিয়ে আলেঅচনা করেছেন। অনেক অনেক ধন্যবাদ লেখককে সুন্দর এই কনটেন্টটির জন্য।

    Reply
  188. বর্ষা কালে ঘর বাড়ি সহ চারিদিকে স্যাতস্যাতে থাকে। এসময় কাপড় শুকানো সমস্যা হয়ে যায়। এখানে বর্ষাকালে কাপড় শুকানোর সুন্দর ঘরোয়া ব্যবস্থার কথা বলা হয়েছে। এটা খুব উপকার হবে সবার জন্য।

    Reply
  189. বর্ষাকালে কাপড় শুকানো মুশকিল হয়ে পড়ে।
    সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। বর্ষাকালে কিভাবে কাপড় শুকাবেন তার একটা খুব গুরুত্বপূর্ণ আর্টিকেল এটি।
    এখন যেহেতু বর্ষাকাল চলছে তাই সময়োপযোগী পরামর্শগুলো পেয়ে খুবই উপকৃত হয়েছি।

    Reply
  190. চলছে বর্ষাকাল। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। একটু সচেতন থাকলেইএই সমস্ত ঝামেলা এরিয়ে সুস্থ থাকা সম্ভব। ইনশাআল্লাহ। সর্বোপুরি এই ধরনের কন্টেন্ট লেখার জন্য লেখককে আন্তরিক ধন্যবাদ।

    Reply
  191. বর্ষাকালে কাপড় শুকানো মুশকিল হয়ে পড়ে।
    সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। কনটেন্টিতে বর্ষাকালে কিভাবে কাপড় শুকাবে তার গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করা হয়েছে ।
    এখন যেহেতু বর্ষাকাল চলছে তাই সময়োপযোগী পরামর্শগুলো পেয়ে খুবই উপকৃত হয়েছি।

    Reply
  192. বর্ষাকালে মেঝে স্যাঁতসেঁতে হয়ে থাকে। কাপড় শুকাতেও খুব কষ্ট হয়। উপরের কন্টেন্টটিতে বর্ষাকালে কীভাবে ভাবে ঘরোয়া উপায়ে কাপড় শুকানো, কাপড় পরিস্কার পরিচ্ছন্ন,ঘরের স্যাঁতসেঁতে ভাব কমানো ও ঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখা যায় সে সম্পর্কে বিভিন্ন ধরনের টিপস আলোচনা করা হয়েছে।

    Reply
  193. পরিস্কার শুকনো কাপড়, পরিচ্ছন্ন ঘর মনকে প্রফুল্ল রাখে। এই আর্টিকেলে বর্ষায় কাপড় ও বাসস্থান পরিষ্কার রাখার উপায় বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

    Reply
  194. বর্ষাকালে কিভাবে ঘর এবং কাপড়ের যত্ন নেওয়া যায় তা এই কন্টেন্ট থেকে খুব সহজেই বুঝা যায়…

    Reply
    • বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা কাপড় ঠিকভাবে শুকাতে না পারায় ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। স্যাতস্যাতে মেঝে আর ভেজা কাপড়ের গন্ধ থেকে মুক্তির উপায় বলা হয়েছে এই আর্টিকেলে।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি লেখা উপহার দেয়ার জন্য।

      Reply
  195. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।

    Reply
  196. বর্ষাকালে কাপড় শুকানো মুশকিল এবং কষ্টসাধ্য ব্যপার। সাথে সাথে ঘর-বিছানার স্যাঁতসেঁতে ভাব তো আছেই।
    উক্ত কন্টেন্টটিতে ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায়,স্যাঁতসেঁতে ভাব কমানো এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় তার কিছু নির্ভরযোগ্য উপায় ও নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করছি সবার জন্য উপকারী হবে।

    Reply
  197. বর্ষা কালে কাপড় শোকানো আমার কাছে মনে হয় জটিল নয় কিন্তু ঝামেলার কাজ এর মধ্যে একটি,সবাই কম বেশি এই ঝামেলা পোহাই আর নতুন নতুনউপায় বের করি |
    শুধু করলে হবে না,স্বাস্থসম্মত হতে হবে,কারণ এটি শরীরের সাথে লেগে থাকবে.আমার কাছে হ্যালোজেন আলোয় ঘরে শুকানো,ঘরের আর্দ্রতা কমাতে একটি বাটিতে লবণ এই ২ খুব ইউনিক মনে হয়েছে |

    Reply
  198. বর্ষাকালে কাপড়-চোপড় স্যাঁতসেঁতে হয়ে থাকে শুকানো খুবই ঝামেলার হয়ে থাকে। কিন্তু ঘরোয়া উপায়ে কিভাবে এই সমস্যা থেকে আমরা মুক্তি পেতে পারি তাই এই কন্টেন্টটিতে লিখা হয়েছে। এই সময়ের উপযুক্ত একটি কন্টেন্ট। লেখককে ধন্যবাদ এত সুন্দর একটি বিষয় নিয়ে আলোচনা করার জন্য।

    Reply
  199. বর্ষাকালে কাপড় শুকানো টা খুবই ঝামেলার ব্যাপার আর যদি সদস্য সংখ্যা হয় বেশি তাহলে তো কথাই নেই প্যারার ওপর প্যারা
    কাপড় চোপড় শুকানোর প্যারায় পরতে না চাইলে উক্ত উপায় গুলো ফলো করেন আপনার অনেকটাই ঝামেলা কমে যাবে এই বর্ষায় কাপড় শুকানো থেকে।।

    Reply
  200. বর্ষাকালে কাপড় শুকানো টা খুবই ঝামেলার ব্যাপার আর যদি সদস্য সংখ্যা হয় বেশি তাহলে তো কথাই নেই প্যারার ওপর প্যারা
    কাপড় চোপড় শুকানোর প্যারায় পরতে না চাইলে উক্ত উপায় গুলো ফলো করেন আপনার অনেকটাই ঝামেলা কমে যাবে এই বর্ষায় কাপড় শুকানো থেকে।

    Reply
  201. বর্ষাকালে কাপড় শুকানো অনেক ঝামেলা ।
    সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।এই সময় পরিবেশটা থাকে স্যাঁতসেঁতে তাই কাপড় সম্পূর্ণ না শুকালে জীবাণুযুক্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে।এই কনটেন্টটিতে বর্ষাকালে কিভাবে কাপড় শুকাবে তার গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করা হয়েছে ।
    গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট।লেখক কে ধন্যবাদ।

    Reply
  202. সুস্থ থাকতে পরিচ্ছন্নতার বিকল্প নেই। সময়টা বর্ষাকাল। যখন তখন বৃষ্টি এবং চারিদিকে একটা ভ্যাপসা স্যাঁতসেঁতে ভাব , সঙ্গে ছত্রাক তে আছেই। এ অবস্থায় কাপড়-চোপড় দুর্গন্ধ ও জীবাণুমুক্ত করতে এই আর্টিকেলটিতে লেখা মাধ্যমেগুলি ব্যবহার করে কাপড় শুকাতে সহায়ক হতে পারেন। মনে রাখা গুরুত্বপূর্ণ যে, এই সিস্টেমগুলি সাবধানে এবং সুরক্ষিতভাবে ব্যবহার করতে হবে। এছাড়া বর্ষাকালে ঘরের আর্দ্রতা ও স্যাঁতসেঁতে ভাব দূর করে কিভাবে ঘরকে উজ্জ্বল ও সুগন্ধময় করে রাখা যায় সে সম্পর্কেও বেশ কিছু টিপস এখানে দেওয়া আছে যা হয়তো আপনাদের উপকারে আসতে পারে।

    Reply
  203. আমাদের দেশে এখন বর্ষাকাল। এই সময় প্রত্যেকের বাড়িতে কাপড়চোপড় ধুয়ে তা শুকানো অনেক কষ্টকর হয়ে যায়। কাপড় চোপড় ভেজা থাকার ফলে বাজে গন্ধ ও হয়। তাছাড়া ঘর বাড়িতে স্যাঁতসেঁতে ভাব দেখা যায়।
    উপরোক্ত কনটেন্টটিতে বর্ষাকালে কাপড় চোপড় ধুয়ে শুকানো ও ঘরে আর্দ্রতা ও স্যাঁতসেঁতে ভাব কমানোর দারুন সব টিপস দেওয়া আছে,যা এই সময় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম। তাই লেখককে অনেক ধন্যবাদ সময়োপযোগী একটি কনটেন্ট আমাদের মাঝে উপস্থাপনের জন্য।

    Reply
  204. বর্ষাকালে কাপড় চোপড় শুকানো নিয়ে একটা ঝামেলায় পড়তে হয়। রোদ না থাকার কারণে কাপড়-চোপড় ভালোভাবে শুকালেও একটা দুর্গন্ধ আসে। আবার ঘরে থাকে কেমন যেন স্যাত স্যাতে ভাব। আমরা অনেকেই জানিনা বর্ষাকালে কিভাবে কাপড়চোপড় থেকে দুর্গন্ধ সরাতে হয় এবং ঘরের স্যাত স্যাতে ভাব দূর করতে হয়। এই আর্টিকেলটি এ সকল বিষয় নিয়ে লেখা হয়েছে। আমরা যারা এ বিষয় সম্পর্কে জানিনা তাদের জন্য এই কনটেন্টটি একটি উপকারী কনটেন্ট। এ ধরনের উপকারী একটি লেখার জন্য লেখককে ধন্যবাদ।

    Reply
  205. সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।বর্ষাকালে নিয়মিত বৃষ্টির কারণে জামা কাপড় শুকানো একটু জটিল বিষয় হয়ে যায়।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায় আর এজন্য বিভিন্ন রোগ-বালাই দ্রুত ছড়িয়ে পড়তে পারে।।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।এই সময়ে সারাদিন রোদ থাকেনা, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। অনেকে ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড় পরিষ্কার ও দূর্গন্ধ মুক্ত রাখা যায়। যেমন: আলো -বাতাস পূর্ণ ঘরে ফ্যানের নিচে জামাকাপড় শুকানো, ডিটারজেন্ট দিয়ে জামাকাপড় ভালোভাবে ধৌত করা, শুকনো কাপড়ের মাঝে কালোজিরে রাখা ও কাপড়ের আলমিরাতে ন্যাপথালিন ব্যবহার করা , জর্জেট ও সিল্কের কাপড় পড়া, কাপড়ে সুগন্ধি ব্যবহার করা এবং কার্পেট ব্যবহার থেকে বিরত থাকা ইত্যাদি।ইত্যাদি।খুব উপকারি কনটেন্ট।লেখক কে অসংখ্য ধন্যবাদ একদম সময় উপযোগী বিষয় নিয়ে লেখার জন্য ও আমাদের জানার সুযোগ করে করে দেওয়ার জন্য।

    Reply
  206. বৃষ্টি অনেকের ভাল লাগে।কিন্তু এই সাথে স্যাঁতসেঁতে ভাবটা কেউ তেমন পছন্দ করে না।বিশেষ করে যখন দেখা যায় কাপর কাচার পর পুরোপুরি না শুকিয়ে কেমন একটা গন্ধ ছড়িয়ে যায়। তখন অনেকেই খুব বিরক্ত হয়। কিছু পদ্ধতি অনুসরণ করলে এই অসুবিধা থেকে মুক্তি পাওয়া যায়। এই লেখাটির মধ্যে অনেক সুন্দর করে এই মাধ্যমগুলো উল্লেখ করা হয়েছে। এই পদ্ধতি গুলো অনুসরণ করলে কাপড় শুকনো ঝামেলা থেকে মুক্তি পাওয়া যাবে। তখন বৃষ্টি ও বর্ষাকাল দুটোই সবার কাছে পছন্দনীয় হবে।

    Reply
  207. বর্ষাকালে জামাকাপড় শুকানো নিয়ে অনেক ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকাতে হয় । ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই সঙ্গে ছত্রাকও হয়। এই নিয়ম গুলো হয়ত আমাদের অনেকের অজানা যা আমরা জানতে পারলাম খুবই উপকারী একটি কনটেন্ট ছিল যে বর্ষার সময় কাপড় শুকানো স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত রাখার উপায়গুলো খুবই সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এই কনটেন্টটিতে আমাদের সকলের জন্য অত্যন্ত দরকারী ছিল ধন্যবাদ লেখককে ।

    Reply
  208. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুন ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়।ভেজা থাকার ফলে বাজে গন্ধ হয় কাপড়ে। তাই বর্ষাকালে কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। এটি একটি উপকারী কনটেন্ট। ধন্যবাদ লেখক কে।

    Reply
  209. বর্ষাকালে সহজে কাপড় শুকানো এবং ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করার জন্য সহজ কিছু উপায়ের কথা এখানে বলা আছে। প্রতিবেদনটি অত্যন্ত সময় সাপেক্ষ এবং প্রয়োজনীয়।

    Reply
  210. সুস্থ থাকতে চাইলে পরিস্কার পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই চলছে বর্ষাকাল এই সময় জামাকাপড় শুকাত নিয়ে বেশ ঝামেলায় পড়তে হয় সারাদিন রোদ থাকেন অনেকে ঘরের মধ্যেই ফ্যানের বাতাসে কাপড় শুকান এতে করে ঘরে একটা সাথে ভাব চলে আসে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তাহলে এই জামা কাপড়ের দুর্গন্ধ দূর করার সম্ভব বর্ষাকালে কাপড়ের হালকার সাথে সাথে ভাব থাকলে কাপড় আইরন করে নেওয়া ভালো এতে কাপড়ের স্যাঁতসেতে ভাবো চলে যায় জীবাণুও ধ্বংস হয়ে যায। ধোয়ার আগে আগে জামা কাপড় ভালো করে ভিজিয়ে রাখলে এতে করে জীবাণু নষ্ট হয়ে যায় সূর্যের আলোতে কাপড় সুকান্ত একটা প্রভাবশালী এবং নির্বাচিত উপায় হতে পারে। এলইডি বা হ্যালোজেন লাইট গুলো উপযুক্ত হতে পারে যেগুলি কাপড়ে কাছে ব্যবহার করলে কাপড় বর্ষাকালে কাপড় ধোয়ার পর ভালোভাবে না শুকালে কাপড় গুলো থেকে একটা দুর্গন্ধ বের হয় লেখক খুব সুন্দর ভাবে বর্ষাকালে কিভাবে কাপড় ভালোভাবে শুকানো যায় তার উপায় গুলো আলোচনা করেছেন এই উপায় গুলো অনুসরণ করলে কাপড় শুকানোর ঝামেলা থেকে মুক্তি পাওয়া যাবে। লেখককে ধন্যবাদ আমাদেরকে একটি এত উপকারী একটি বিষয় জানানোর জন্য আমরা যারা এ বিষয়গুলো জানিনা তাদের কাছে কনটেন্টটি খুবই উপকারী বলে আমি মনে করি

    Reply
  211. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
  212. বৃষ্টির দিন কাপড় শুখানো টা আসলেই যে কতো টা বিরক্তকর, বৃষ্টির দিনে এর থেকে বড় ঝামেলা মনে হয় না আর কোনো টা আছে।
    আমি নিজেই খুব উপকৃত হলাম এই কন্টেন্ট টি পরে। ইনশাআল্লাহ্ আশা করি আমার মত বাকি সবাই ও উপকৃত হবে।

    Reply
  213. আসসালামু আলাইকুম।
    সুস্থতা আল্লাহর দেওয়া সবচেয়ে বড় নেয়ামত। সুস্থ থাকতে চাইলে পরিষ্কার পরিছন্নতার বিকল্প নেই।
    পরিষ্কার পরিছন্নতা ঈমানের অঙ্গ।
    তাই নিজের এবং পরিবারের সকলের সুস্থতার জন্য পরিষ্কার পরিছন্ন থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
    চলছে বর্ষা কাল, এই দিনে ঘর, বাড়ি আসবার পএ, কাপড় চোপড় সব কিছু ই কেমন যেনো একটা স্যাতস্যাতে ভাব থাকে। সবচেয়ে বেশি ঝামেলায় পরতে হয় কাপড় চোপড় নিয়ে।সারা দিন বৃষ্টি হয় রোদ নেই , কাপড় শুকানো নিয়ে অনেক সমস্যায় পড়তে হয়।ঘরে রশি টানিয়ে কাপড় শুকাতে গেলে বাজে গন্ধ, ছএাক এর সৃষ্টি হয়।
    তবে কিছু ঘরোয়া টিপস্ যানা থাকলে এই সমস্যা সমাধান হয়।

    লেখকে অনেক ধন্যবাদ এতো গুরুত্বপূর্ণ পোস্ট তুলে ধরার জন্য।
    এই কন্টেন্টিতে লেখক খুব ই সাবলীল ভাবে তুলে ধরেছেন, কিভাবে এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারি।

    Reply
  214. নিয়মিত বৃষ্টির ফলে বর্ষাকালে কাপড়-চোপড়, বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা শুকানো একটু জটিল হয়ে পরে। সারাদিন রোদ না থাকায় , অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকাতে হয় ফলে এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়।
    তবে কিছু ঘরোয়া উপায় মাথায় রাখলে জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।যেমন বাড়ির মধ্যে কাপড় শুকাতে হলে ফ্যানের নিচে দিন,তবে শোয়ার ঘরে কোনোভাবেই দেওয়া যাবে না,আবার জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলুন।এক্ষেত্রে সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে।উক্ত কন্টেন্টটিতে ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায়,স্যাঁতসেঁতে ভাব কমানো এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় তার কিছু নির্ভরযোগ্য উপায় ও নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করছি সবার জন্য উপকারী হবে।

    Reply
  215. পরিষ্কার পরিছন্নতা ঈমানের অঙ্গ।নিজের এবং পরিবারের সকলের সুস্থতার জন্য পরিষ্কার পরিছন্ন থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুস্থ থাকতে চাইলে পরিস্কার পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই চলছে বর্ষাকাল এই সময় জামাকাপড় শুকাত নিয়ে বেশ ঝামেলায় পড়তে হয় সারাদিন রোদ থাকেন অনেকে ঘরের মধ্যেই ফ্যানের বাতাসে কাপড় শুকান.চলছে বর্ষা কাল, এই দিনে ঘর, বাড়ি আসবার পএ, কাপড় চোপড় সব কিছু ই কেমন যেনো একটা স্যাতস্যাতে ভাব থাকে। সবচেয়ে বেশি ঝামেলায় পরতে হয় কাপড় চোপড় নিয়ে।সারা দিন বৃষ্টি হয় রোদ নেই , কাপড় শুকানো নিয়ে অনেক সমস্যায় পড়তে হয়।ঘরে রশি টানিয়ে কাপড় শুকাতে গেলে বাজে গন্ধ, ছএাক এর সৃষ্টি হয়।
    তবে কিছু ঘরোয়া টিপস্ যানা থাকলে এই সমস্যা সমাধান হয়।

    Reply
  216. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।বর্ষাকাল মানেই স্যাঁতসেঁতে ভাব, তো এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না। যেমন: বাড়ির মধ্যে কাপড় শুকাতে হলে ফ্যানের নিচে দিন জামাকাপড়।এমন ঘরে দিন, যেখানে বাইরের আলো-বাতাস আসে।বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলুন। এতে জীবাণু কমানো সহজ হবে। বাইরে শুকাতে দেওয়া কাপড় হঠাৎ বৃষ্টিতে ভিজে গেলে, সেই কাপড় আরও একবার পানি দিয়ে ধুয়ে নিন। শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা দিয়ে রাখুন। আলমারিতে আলাদা করে দিন ন্যাপথলিন।

    Reply
  217. বর্ষাকালে কাপড় শুকানো আর ঘরের স্যাতস্যাতে ভাব কাটানোর জন্য বেশ ঝামেলায় পড়তে হয়। কাপড় শুকানোর পরও একটা দূর্গন্ধ আসে কাপড় থেকে। আর ঘরের ভিতরেও স্যাতস্যাতে ভাব থাকে যা পরিচ্ছন্ন জীবনের পথে বাধা।
    কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় এই সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে।
    অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট উপস্থাপনের জন্য।

    Reply
  218. বর্ষাকালে কাপড় শুকানো সত্যিই অনেক কষ্টকর ও কঠিন কাজ। কিন্তু এই পদ্ধতিগুলোর মাধ্যমে অনেক সহজেই বর্ষাকালেও কাপড় শুকানো যাবে। পদ্ধতিগুলো দ্বারা আমি খুবই উপকৃত হলাম।

    Reply
  219. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।

    Reply
  220. বর্ষাকালে কাপড় শুকানো এক মহা ঝামেলা, আরও যদি হন বাবুর মা তাহলে তো কথাই নাই।বর্ষাকালে কাপড় শুকানোর আইডিয়া গুলো দেয়ার, জাঝাকাল্লাহু-খইরন।

    Reply
  221. ছয়টি ঋতুর মধ্যে বর্ষা অন্যতম। সারাটাদিন বাইরে অন্ধকরাচ্ছন্ন মেঘ আর তুমুল বৃষ্টি। অলস সময় কাটানো ছাড়াও থাকে নানাবিধ সমস্যা। সেরকমই একটা সমস্যা নিয়ে এখানে আলোকপাত করা হয়েছে। ধন্যবাদ লেখককে।

    Reply
  222. সময়োপযোগী এবং গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট। এখন বর্ষাকাল তাই সারাদিন বৃষ্টি পড়তে থাকে।এই সময় কাপড় শুকানো অনেক কষ্টকর হয়ে পড়ে। আজকের কন্টেন্ট থেকে জানতে পারব কীভাবে এই বর্ষাকালে কাপড় শুকানো যাবে।অনেক সময় বর্ষাকালে কাপড় স্যাঁতস্যাঁতে হয়ে যায় এই স্যাঁতস্যাঁতে ভাব কীভাবে দূর করা যাবে তা ও এই কন্টেন্টে উল্লেখ রয়েছে। বর্ষাকালে ঘরের মেঝেতে স্যাঁতস্যাঁতে হয়ে যায়। এই স্যাঁতস্যাঁতে ভাব কীভাবে দূর করা যায় তাও এই কন্টেন্টে রয়েছে। তাই সকলের উচিত এই কন্টেন্টটি একবার হলে ও পড়া

    Reply
  223. বর্ষাকালে কাপড় শুকানো একটি ঝামেলার বিষয়।যা থেকে পরিত্রাণের জন্য কিছু ঘরোয়া উপায় অবলম্বন করে কাপড় শুকানো এবং ঘর-বিছানার স্যাঁতসেঁতে ভাব দূর করা যায়।উক্ত কন্টেন্টে উপায়গুলো সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে। কন্টেন্টি দৈনন্দিন জীবনে খুবই উপকারী।

    Reply
  224. বর্ষাকালে কাপড় শুকানো একটি চ্যালেঞ্জিং ব্যাপার। তাই এর সহজ সমাধান হিসেবে কন্টেন্টটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ধন্যবাদ লেখক কে এরকম একটি সুন্দর কনটেন্ট আমাদের শেয়ার করার জন্য। সকলের উপকারে আসবে ইনশাল্লাহ।

    Reply
    • সময়োপযোগী একটি কন্টেন্ট। বর্ষাকালে কাপড় শুকানো একটি ঝামেলার বিষয়।
      লেখককে ধন্যবাদ বর্ষাকালে কাপড় শুকানোর আইডিয়া গুলো তুলে ধরার জন্য।

      Reply
  225. বর্ষাকালে কাপড় শুকানো সবচেয়ে ঝামেলার কাজ। কারণ বর্ষাকালে থাকে না রোদ, স্যাঁতস্যেঁতে ভাব। আমরা অর্থাৎ বাংলাদেশের মানুষ এখন এ সমস্যা আছি। উপরের কন্টেন্টটিতে কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় এই সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আলোচনা করা হয়েছে।আমরা সবাইকে এখান থেকে অনেক টিপস শিখতে পারবো ইনশাআল্লাহ।

    Reply
  226. বর্ষার দিনে খুবই গুরুত্বপূন্য টিপস ।আশাকরি যা দেখে সকলে উপকৃত হবেন। ধন্যবাদ লেখককে ।

    Reply
  227. সুস্বাস্থ্য রক্ষার জন্য পরিচ্ছন্নতার বিকল্প নাই। কিন্তু বর্ষাকালে সেটা বেশ কঠিন হয়ে পড়ে। এই কনটেন্টটিতে বর্ষাকালে কিভাবে আমরা কাপড় শুকানো এবং ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করতে পারি তার একটা ধারণা দেয়া হয়েছে। আর শেষের সাতটা পয়েন্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। এগুলো মাথায় রেখে কাজ করতে পারি আমরা। ধন্যবাদ লেখককে।

    Reply
  228. বর্ষাকালে ঘরে কিভাবে কাপড় শুকানো যায় তা কনটেন্টে এ চমৎকার ভাবে বিভিন্ন তথ্য তুলে ধরা হয়েছে।কন্টেন্ট টি খুবই উপকারী এবং সময়োপযোগী।

    Reply
  229. বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলুন। এতে জীবাণু কমানো সহজ হবে। বাইরে শুকাতে দেওয়া কাপড় হঠাৎ বৃষ্টিতে ভিজে গেলে, সেই কাপড় আরও একবার পানি দিয়ে ধুয়ে নিন। তারপর দিন ফ্যানের নিচে। কাপড় শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা দিয়ে রাখুন। আলমারিতে আলাদা করে দিন ন্যাপথলিন। মাশাল্লাহ সুন্দর একটি কন্টেন্ট অনেক কিছু সম্পর্কে জানতে পারলাম। ধন্যবাদ লেখক কে।

    Reply
  230. আমরা সবাই জানি, পরিস্কার পরিচ্ছন্ন থাকার কোন বিকল্প নেই। তবে একটা সময় আছে যে সময়ে কাপড়-চোপড় ধুয়ে পরিষ্কার করে ছাদে শুকাতে দেওয়ার সাথে সাথে মেঘ বৃষ্টি ষড়যন্ত্র করা শুরু করে দেয়। সময়টা হলো বর্ষাকাল, আর এখন বর্ষাকালই চলছে। এ সময় কাপড় চোপড় শুকানো অনেক কঠিন হয়ে পড়ে। ঘরে ফ্যান দিয়ে শুকালেও অনেক সময় স্যাঁতস্যাঁতে ভাব থেকে যায়। কিন্তু, ঘরোয়া ভাবে এই সমস্যা সমাধান করার জন্য এই কনটেন্টটি পড়া উচিত। এই কনটেন্টটি আমার কাজে দিয়েছে, আশা করি অনেকের কাজে দেবে। প্রয়োজনীয় ক্যান্টনটির জন্য লেখক কে জানাই ধন্যবাদ।

    Reply
  231. বর্ষাকাল আমাদের অনেকের কাছেই প্রিয় একটি ঋতু। বর্ষণমুখর দিনে ঘরে বসে বৃষ্টিপড়া দেখতে দারুণ লাগে। কিন্তু বর্ষা কালে বেশ কিছু ভোগান্তিও পোহাতে হয়। যেমন একটি হলো কাপড় শুকানো। যাদের বাসায় ছোট বাচ্চা আছে তারা এ সমস্যায় বেশি পড়েন। এ সময় ঘরবাড়ি ও কাপড়চোপড়ের যত্নে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হয় নইলে নানাধরণের রোগ-জীবাণুর সংক্রমণ বেড়ে যায়। এই কন্টেন্টটিতে বেশ কিছু টিপস ও ট্রিকস শেয়ার করা হয়েছে যাতে করে ঘরবাড়ি ও কাপড়চোপড়ের যত্ন নেয়া সহজ হয়। একটি সময়োপযোগী লেখা এটি। লেখাটা পড়ে অনেক উপকৃত হলাম। লেখককে ধন্যবাদ জানাই।

    Reply
  232. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। কনটেন্টটির কাপড় শুকানোর ধাপগুলো সঠিকভাবে মেনে চললে সুস্থ জীবন যাপন করা সম্ভব।

    Reply
  233. আমাদের পরিষ্কার পরিচ্ছন্ন থাকার কোনো বিকল্প নাই।বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। এর ফলে বাজে গন্ধ হয় কাপড়ে।এই অবস্থা থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এই কনটেন্ট থেকে। এত গুরুত্বপূর্ণ কনটেন্ট এর জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  234. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুন ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। কাপড় ভেজা থাকার ফলে বাজে গন্ধ দেখা দেয়। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানো যাবে। এই কন্টেন্টটি সময়োপযোগী।

    Reply
  235. বর্ষাকাল মানেই সারাদিন বৃষ্টি এবং ঘর বিছানা, কাপড়ে একটা ভিজে ভিজে বা স্যাঁতস্যাঁতে ভাব। এই ভিজে ভিজে বা স্যাঁতস্যাঁতে ভাব কিভাবে দূর করা যায় তার কিছু সহজ পদ্ধতি উপরোক্ত আর্টিকেলটিতে সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে। অত্যন্ত সময়োপযোগী একটি আর্টিকেল,আশাকরি সবাই উপকৃত হবেন ইনশাআল্লাহ।

    Reply
  236. খুব গুরুত্বপূর্ণ এবং সময়োপযোগী একটা কন্টেন্ট।বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে সবার‌ই ঝামেলা বাঁধে। সঠিকভাবে কাপড় শুকায় না।ফলে কাপড় থেকে আসে দুর্গন্ধ।অন্য সময় হলে দু–চার দিন জমিয়ে রেখে একবারে দুই বালতি কাপড় কাচলেও বিশেষ অসুবিধা ছিল না। কিন্তু পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য, জীবাণুমুক্ত জীবনের জন্য এই বর্ষায় কাপড় ফেলে রাখার উপায় নেই।তাই প্রতিদিনের কাপড় প্রতিদিন ধূয়ে শুকাতে হবে। কিন্তু যদি কিছু কৌশল অবলম্বন করা যায় তাহলে কাপড় শুকানো টা সহজ হবে।যেমন বর্ষাকালে জর্জেট এবং পাতলা কাপড় শুকাতে সুবিধা।আলো বাতাস চলাচলের রুমে দড়ি টাঙিয়ে কাপড় শুকাতে দেয়া যেতে পারে এবং যেখানে রোদের আলো এসে পড়ে।রাতে মশারির উপরে কিছু পাতলা কাপড় মেলে দেয়া যেতে পারে। ফ্যানের বাতাসে শুকিয়ে যাবে বিদ্যুৎ অপচয় কম হবে।বর্ষাকালে ঘরের মেঝেতে ও থাকে স্যাঁতস্যাঁতে ভাব। স্যাঁতস্যাঁতে ভাব কমাতে রুমে আলো বাতাস চলাচলের ব্যবস্থা করে দিতে হবে এবং হালকা রঙের পর্দা ব্যবহার করতে হবে। এছাড়াও ঘরের মেঝে সবসময় পরিষ্কার রাখতে হবে এবং বর্ষাকালে কার্পেট ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে।লেখক কে ধন্যবাদ জানাই সময়োপযোগী এই কন্টেন্ট টি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমি খুবই উপকৃত হলাম। আশাকরি অনেকেই উপকৃত হবেন।

    Reply
  237. বর্ষাকালে প্রায়শই বৃষ্টি হওয়াতে এসময় কাপড় শুকানো নিয়ে একটা বিরাট ঝামেলায় পড়তে হয়। সাথে বিছানা এবং এবং ঘরের স্যাঁতসেঁতে ভাব তো আছেই। সারাদিন রোদ না থাকার কারণে ঘরের মধ্যেই আমরা সাধারণত দড়ি বেঁধে ফ্যানের বাতাসে কাপড় শুকিয়ে থাকি। এতে ভালো করে কাপড় তো শুকায়ই না, বরং স্যাঁতসেঁতে ভাব থাকে আর ছত্রাকও হয়। তবে কিছু ঘরোয়া টিপস মেনে চললে আমরা এ সমস্যা থেকে মুক্তি পেতে পারি।এই কন্টেন্টটি তারই উদাহরণ। এখানে বর্ষাকালে আমাদের কি ধরণের কাপড় ব্যবহার করা উচিত এবং কিভাবে কাপড় শুকালে কাপড় ভালো এবং সুরক্ষিত থাকে তা সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।

    Reply
  238. চলছে বর্ষাকাল। এ সময় নারীদের সবচেয়ে দুশ্চিন্তার কারনই হলো কাপড় শুকানো নিয়ে। পাশাপাশি বর্ষায় ঘরে স্যাঁতস্যাঁতে ভাব একটি বিরক্তিকর অবস্থা সৃষ্টি করে।এই সকল বিরম্বনা থেকে মুক্তি পেতে আজকের কনটেন্টটি খুবই গুরুত্বপূর্ণ।কনটেন্টটিতে লেখক বর্ষায় কাপড় শুকানোর এবং ঘরে স্যাঁতস্যাঁতে ভাব দূর করার চমৎকার কিছু কৌশল তুলে ধরেছেন।এই কৌশল গুলো অবলম্বন করলে সবাই উপকৃত হবে আশা করছি।

    Reply
  239. সময় উপযোগী কন্টেন্ট, বর্ষায় ঘরে বাহিরে সব সময় একটা স্যাঁত স্যাঁতে ভাব থাকে পোশাক আশাক ও ভিজা স্যাঁত স্যাঁতে থাকে এর থেকে কিভাবে আমরা সুরক্ষা পেতে পারি তা লেখক সুন্দর ভাবে তুলে ধরেছেন

    Reply
  240. বর্ষাকালে সুস্থ থাকতে হলে পরিষ্কার-পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। কিন্তু এই বর্ষাকালেই ভেজা কাপড় শুকানো এবং বিছানার স্যাঁতসেঁতে ভাব অন্যতম একটি ঝামেলার কারণ হয়ে দাঁড়ায়। ভেজা কাপড় থেকে বাজেগন্ধের পাশাপাশি ছত্রাকের আক্রমণ থেকে নানান ধরনের অসুখ সৃষ্টি হয়ে থাকে। আর তাই বর্ষাকালে ভেজা কাপড় শুকানো, বিছানার স্যাঁতসেঁতে ভাব দূর করার পাশাপাশি নানাবিধ করণীয় কি তা আমাদের জানা অতি জরুরি। আর এই আর্টিকেলে সে সকল বিষয় নিয়েই খুব সুন্দরভাবে আলোচনা করা হয়েছে।

    Reply
  241. এই কনটেন্টে বর্ষাকালে কিভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যায় আর জামা-কাপড় ও ঘরবাড়িতে স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তার ঘরোয়া উপায় নিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করা হয়েছে।

    Reply
  242. বর্ষাকালে কাপড় শুকানোর ঝামেলা পোহাতে হয়নি এইরকম কাউকেই খুঁজে পাওয়া যাবে না। কাপড় শুকানো,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করার সেই উপায়গুলো কনটেন্টটিতে তুলে ধরা হয়েছে।

    Reply
  243. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।

    বাড়ির মধ্যে কাপড় শুকাতে হলে ফ্যানের নিচে দিন জামাকাপড়। শোয়ার ঘরে কোনোভাবেই দেওয়া যাবে না। তবে এমন ঘরে দিন, যেখানে বাইরের আলো-বাতাস আসে।

    বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলুন। এতে জীবাণু কমানো সহজ হবে। বাইরে শুকাতে দেওয়া কাপড় হঠাৎ বৃষ্টিতে ভিজে গেলে, সেই কাপড় আরও একবার পানি দিয়ে ধুয়ে নিন। তারপর দিন ফ্যানের নিচে। কাপড় শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা দিয়ে রাখুন। আলমারিতে আলাদা করে দিন ন্যাপথলিন।

    সময় উপযোগী কন্টেন্ট, বর্ষায় ঘরে বাহিরে সব সময় একটা স্যাঁত স্যাঁতে ভাব থাকে পোশাক আশাক ও ভিজা স্যাঁত স্যাঁতে থাকে এর থেকে কিভাবে আমরা সুরক্ষা পেতে পারি তা লেখক সুন্দর ভাবে তুলে ধরেছেন

    Reply
  244. ববর্ষাকালে কাপড় শোকানোর ক্ষেত্রে কমবেশি সবারই ঝামেলায় পড়তে হয়।কিভাবে বর্ষাকালে কাপড়ের স্যতস্যতে ভাব দূর করবেন এই আর্টিকেলে তা উল্লেখ করা আছে।

    Reply
  245. কন্টেন্টটি খুবই উপকারী । ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সাথে সাথে ভাব যেন না থাকে তা জানতে পারলাম। ধন্যবাদ

    Reply
  246. চলছে বর্ষাকাল আর বর্ষাকাল মানেই ঘর দুয়ার কাপড় চোপড় বিছানাপত্র সবকিছুতেই স্যাঁতসেঁতে ভাব। সুসাস্থের জন্য পরিস্কার পরিচ্ছন্নতা একান্ত প্রয়োজন। আজকের টপিক টি হচ্ছে বর্ষাকালে কিভাবে আমরা স্যাঁতসেঁতে অবস্থা থেকে দূরে থাকতে পারি তারই কিছু ঘরোয়া টিপস।

    Reply
  247. বর্ষাকালে কাপড় শুকানো খুবই কষ্টকর একটা কাজ।বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর-বিছানার স্যাতস্যাতে ভাব কমানোর জন্য সূর্যের আলোই কাপড় শুকানো একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে।
    কিভাবে কাপড় শুকালে দুর্গন্ধ হবেনা,কিভাবে কাপড় সসংরক্ষণ করতে হবে,কিভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যাবে এসব গুরুত্বপূর্ণ বিষয়গুলো কন্টেন্টেট টি তে দেওয়া হয়েছেন।
    কন্টেন্ট টি সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ,কারণ এখন বর্ষাকাল চলছে।কন্টেন্ট টির লেখক কে অসংখ্য ধন্যবাদ,এতো উপকারি একটা কন্টেন্ট লেখার জন্য।

    Reply
  248. বর্ষাকাল অনেকের পছন্দ হলে ও এই সময়ে কাপড় শুকানো অনেক কষ্টের কাজ।ভেজা কাপড় গন্ধ ও স্যাঁতসেঁতে হয়ে যায়। তাই অনেকে ফ্যান বা গ্যাসের চুলা জ্বালিয়ে কাপড় শুকিয়ে নেয়।এটা করা যাবে না। এতে আমাদের রাষ্ট্রীয় সম্পদের অপচয় হয়। বৃষ্টিতে যেসব স্হানে আলো থাকে সেই স্হানে কাপড় শুকাতে দিন। কাপড় হালকা ভেজা থাকলে আয়রন করে নিবেন এতে করে ভেজাভাব চলে যাবে। বৃষ্টিতে কাপড় রাখার সময় কাপড়ের ভাজে কালোজিরা রাখা যেতে পারে। এতে করে কাপড় গন্ধ হয় না। ধন্যবাদ যিনি উল্লেখিত কন্টেন্টটি সুন্দর করে উপস্থাপন করেছেন।

    Reply
  249. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে।
    বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে। ভালো প্রদীপ ব্যবহার করে একটি ঘরে বা সুরক্ষিত স্থানে কাপড় শুকাতে পারেন। তাছাড়া ঘরের মধ্যে ফ্যান এর বাতাসের সাহায্যে ও কাপড় শুকনো যায়। কনটেন্টটির কাপড় শুকানোর ধাপগুলো সঠিকভাবে মেনে চললে সুস্থ জীবন যাপন করা সম্ভব ।লেখককে অনেক ধন্যবাদ এত সুন্দর করে কনটেন্টি উপস্থাপন করার জন্য।

    Reply
  250. বর্ষাকালে কাপড় শুকানো যেমনি কষ্টকর তেমনি আমাদের ঘরবাড়ি থাকে স্যাঁতস্যতে। এ থেকে পরিত্রাণ পেতে আমাদের অনেক দুর্ভোগ পোহাতে হয়।তাদের জন্য এই কনটেন্টি অত্যন্ত দরকারী এবং সময়োপযোগী যারা বর্ষাকালে ভেজা কাপড় শুকানো নিয়ে সমস্যায় থাকেন এবং ঘরের স্যাতঁসেতে ভাব দূর করতে চান।

    Reply
  251. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়।সুস্বাস্থ্য রক্ষার জন্য পরিচ্ছন্নতার বিকল্প নাই। কিন্তু বর্ষাকালে সেটা বেশ কঠিন হয়ে পড়ে। এই কনটেন্টটিতে বর্ষাকালে কিভাবে আমরা কাপড় শুকানো এবং ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করতে পারি তার একটা ধারণা দেয়া হয়েছে।

    Reply
  252. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। এই কন্টেন্টটিতে কিছু নিয়ম দেয়া আছে,আশা করি এগুলো পড়লে আপনাদের উপকারে আসবে।

    Reply
  253. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সম্পর্কে কনটেন্টটিতে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। লেখককে অসংখ্য ধন্যবাদ বর্ষাকালের এই অসহনীয় অবস্থা দূর করার জন্য উপকারী এবং প্রয়োজনীয় এই কন্টেন্ট টি লেখার জন্য।

    Reply
  254. অনেক ধন্যবাদ লেখককে এমন গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট শেয়ার কারার জন্য।
    আমাদের দৈনন্দিন জীবনে পরিষ্কার পরিচ্ছন্ন থাকাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। যেমন কাপড়চোপড় পরিস্কার করে তা সঠিকভাবে শুকানো ইত্যাদি।কেননা সুস্থ সুন্দর জীবনযাপনের জন্য পরিস্কার পরিচ্ছন্নতার কোন বিকল্প নাই।কিন্তু বর্ষাকালে কাপড় শুকাতে অনেক ঝামেলা পোহাতে হয়।লেখক উক্ত কন্টেন্ট টিতে বর্ষাকালে কিভাবে কি উপায়ে কাপড়,ঘর -বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তা বিভিন্ন ধাপে বিবরন দিয়েছেন।লেখকের এই ধাপগুলো অনুসরন করলে বর্ষাকালেও সুস্থ ও নিরাপদ থাকা সম্ভব হবে বলে আমার বিশ্বাস।অত্যন্ত সময়োপযোগী একটি কন্টেন্ট।।

    Reply
  255. এই টিপসগুলো মেনে চললে বর্ষাকালে কাপড় শুকানোর ঝামেলা থেকে মুক্তি পাওয়া যাবে ইংশাআল্লহ।

    Reply
  256. বর্ষার সময় কাপড় শুকান,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করা ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়।কনটেন্টটিতে কাপড় শুকান,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করার যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী। । আর্টিকেলটি পড়লে সকলেই উপকৃত হবে। অসংখ্য ধন্যবাদ লেখককে একদম সময়োপযোগী একটি কনটেন্ট উপহার দেয়ার জন্য।

    Reply
    • এই টিপসগুলো মেনে চললে বর্ষাকালে কাপড় শুকানোর ঝামেলা থেকে মুক্তি পাওয়া যাবে ইংশাআল্লহ।

      Reply
  257. অনেক ধন্যবাদ লেখককে এমন গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট শেয়ার করার জন্য।
    আমাদের দৈনন্দিন জীবনে পরিষ্কার পরিচ্ছন্ন থাকাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। যেমন কাপড়চোপড় পরিস্কার করে তা সঠিকভাবে শুকানো ইত্যাদি।কেননা সুস্থ সুন্দর জীবনযাপনের জন্য পরিস্কার পরিচ্ছন্নতার কোন বিকল্প নাই।কিন্তু বর্ষাকালে কাপড় শুকাতে অনেক ঝামেলা পোহাতে হয়।লেখক উক্ত কন্টেন্ট টিতে বর্ষাকালে কিভাবে কি উপায়ে কাপড়,ঘর -বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানো যায় তা বিভিন্ন ধাপে বিবরন দিয়েছেন।লেখকের এই ধাপগুলো অনুসরন করলে বর্ষাকালেও সুস্থ ও নিরাপদ থাকা সম্ভব হবে বলে আমার বিশ্বাস।অত্যন্ত সময়োপযোগী একটি কন্টেন্ট।।

    Reply
  258. বর্ষা কালে ভেজা কাপড় শুকাতে ভীষণ ঝামেলায় পড়তে হয়। এই পরিস্থিতি আমাদের দৈনন্দিন জীবনে গৃহিণী দের একটু কষ্টই নেমে আসে বলা চলে।পরিচ্ছন্ন থাকতে হলে ঘর ও কাপড় ধোয়ার বিকল্প নেই।কিন্তু এই বর্ষাকালে কিভাবে রোদ ব্যতীত কাপড় শুকানো ও ঘর পরিষ্কার রাখা যায় সেই সম্পর্কে লেখক এই আর্টিকেলটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ লেখক উপকরী একটি আর্টিকেল উপহার দেওয়ার জন্য।

    Reply
  259. আর্টিকেলটি সত্যিই বেশ কার্যকর এবং প্রয়োজনীয় টিপস দিয়েছে, বিশেষ করে বর্ষাকালে কাপড় শুকানোর জন্য। ঘরোয়া কিছু সহজ উপায় ব্যবহার করে স্যাঁতসেঁতে কাপড়ের দুর্গন্ধ ও ছত্রাক থেকে মুক্তি পাওয়া সম্ভব, যা অসাধারণ মনে হয়েছে। বিশেষ করে, ফ্যানের নিচে কাপড় শুকানো, কাপড়ের মাঝে কালো জিরা রাখা, এবং লবণ দিয়ে ঘরের আর্দ্রতা নিয়ন্ত্রণের মতো কৌশলগুলো খুবই কাজে লাগবে। যারা বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে সমস্যায় পড়েন, তাদের জন্য এই আর্টিকেলটি পড়া অত্যন্ত জরুরি।

    Reply
  260. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।

    কাপড়ে হালকা স্যাঁতসেঁতে ভাব থাকলে ভালো করে ইস্ত্রি করে নিন। এতে পোশাকের স্যাঁতসেঁতে ভাবও যাবে আবার জীবাণুও গরমে নষ্ট হবে। ধোয়ার আগে জামাকাপড় ভিজিয়ে রাখুন কিছু সময়। এতে ময়লা যাবে দ্রুত এবং ভালো করে পানি ঝরিয়ে দিলে শুকাবেও তাড়াতাড়ি।

    আর্টিকেলে বর্ষাকালে কাপড় শুকানোর নানা দিক উল্লেখ করা হয়েছে,লেখককে শুকরিয়া

    Reply
  261. এখন চলছে বর্ষাকাল আর বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে পড়তে হয় ঝামেলাতে।কাপড় শুকানোর ঝামেলা এড়াতে এ কনটেন্টটি খুবই উপকারী। আমরা শুধু রোদে কাপড় শুকানোর কথা ভেবে থাকি রোদ ছাড়া যে অন্যভাবে কাপড় শুকানো যায় সেটা জানতে এ কনটেন্টটি খুবই উপকারী সেই সাথে ঘরের স্যাতসেতে ভাব দূর করার উপায় এই কন্টেন্টের মাধ্যমে আমরা জানতে পারি। আশা করি সকলের উপকার হবে।

    Reply
  262. বর্ষাকালে কাপড় শুকানোর দিক নিয়ে বেশ ভোগতে হয়। ঘরে স্যাঁতস্যাঁতে হয়ে পড়ে। এতে কিন্তু জীবাণু ও চর্মরোগও বেড়ে যায়। এখানের বেশ কিছু টিপস খুবই কাজের। ধন্যবাদ গুরুত্বপূর্ণ কিছু উপায় শেয়ারের জন্য।

    Reply
  263. পরিষ্কার পরিছুন্নতা ঈমানের অঙ্গ। আর এই বর্ষাকালে জামাকাপড় শুকানো নিয়ে
    সবারি ঝামেলায় পরতে হয়, এমন কি স্যাঁতস্যাঁতে এবং দূর্গন্দো হয়ে যায়। বর্ষার
    জন্য হালকা কাপর পরাই উত্তম। কন্টেন্টিতে এমন কিছু টিপ্স আছে যা আমাদের সবার উপকারে আসবে।

    Reply
  264. চলছে বর্ষাকাল।এসময় জামাকাপড় ও ঘরবাড়ি পরিষ্কার, শুকনো ও স্যাঁতসাঁতে মুক্ত রাখতে হলে কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে।এই সময় এ আর্টিক্যালটি খুবই চমৎকার ও উপকারী বলে আমার মনে হয়।বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে।ঘরোয়া কিছু সহজ উপায় ব্যবহার করে স্যাঁতসেঁতে কাপড়ের দুর্গন্ধ,জীবাণুমুক্ত ও ছত্রাক থেকে মুক্তি পাওয়া সম্ভব, যা অসাধারণ একটি বিষয়। বিশেষ করে, ফ্যানের নিচে কাপড় শুকানো, কাপড়ের মাঝে কালো জিরা রাখা, এবং লবণ দিয়ে ঘরের আর্দ্রতা নিয়ন্ত্রণের মতো কৌশলগুলো খুবই চমৎকার ছিলো।আরো কিছু ধাপ এই আর্টিকেলটিতে আলোচনা করা হয়েছে যা অনুসরণ করলে আপনি আমি সবাই এই স্যাঁতস্যাঁতে ভাব থেকে জামাকাপড় এবং ঘরবাড়ি পরিষ্কার রাখতে সক্ষম হবো।আশা করি কনটেন্টটি সবার উপকারে আসবে।লেখককে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কনটেন্ট শেয়ার করার জন্য।

    Reply
  265. আমাদের পৃথিবীতে ঋতু পরিবর্তনশীল। বর্ষাকাল আমাদের দেশের একটি গুরুত্বপূর্ণ ঋতু। বর্ষাকালে আমাদের কাপড় শুকাতে কিছু টা সমস্যার সম্মুখীন হতে হয়। রোদের তারতম্যের জন্য কখনো কখনো কাপরে হয় দুর্গন্ধ। তাই এ সময়ে আমরা কিভাবে কাপর সহজে শুকাতে ও দুর্গন্ধ মুক্ত রাখতে পারি এই কনটেন্টে এ বিষয়ে সুন্দর ধারনা পেয়েছি। লেখক কে অনেক ধন্যবাদ। সময় উপযোগী কনটেন্ট তৈরি করার জন্য। ❤️❤️

    Reply
  266. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুখানো ভীষণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ হয় কাপড়ে । পরিবেশ খারাপ হয়। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস বিস্তারিত আলোচনা করা হয়েছে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।

    Reply
  267. বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে সমস্যায় পড়তে হয়। সেটা থেকে মুক্তি পেতে কতিপয় উপায়গুলো ব্যবহার করে মিলতে পারে সমস্যা থেকে মুক্তি।

    Reply
  268. সভ্য মানুষ হিসেবে আমরা কাপড় পরিধান করি, সেগুলো পরিস্কার -পরিছন্ন করি। তারপর শুকিয়ে নিই। কিন্তু বর্ষাকালে কাপড় শুকানো বেশ কষ্টসাধ্য। কিভাবে সহজ উপায়ে বর্ষাকালে কাপড় শুকানো যায় তা এই কন্টেন্টটিতে সুন্দর করে বর্ননা করা হয়েছে। আমি ও এটি পড়ে উপকৃত হয়েছি। ধন্যবাদ লেখককে উপকারী একটি কন্টেন্ট তৈরি করার জন্য।

    Reply
  269. বর্ষাকালে জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চলে কিভাবে সহজে কাপড় শুকানো যাবে ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সম্পর্কে খূব সুন্দর ভাবে বর্ণনা করা হয়েছে এই কণ্টেণ্টটিতে যা জেনে আমরা সবাই উপকৃত হবো।

    Reply
  270. সময় এখন বষাকাল। আর এই বর্ষাকালে জামাকাপড় শুকানো নিয়ে
    অনেকটাই ঝামেলায় পরতে হয়।এমন কি স্যাঁতস্যাঁতে ভাব এবং দূর্গন্ধ সৃষ্টি হয়। বর্ষার
    জন্য এমন কাপড় পরা উচিত যা ধোয়া ও শুকানো সহজ হয়।এছাড়া আরও বেশ কিছু টিপস ফলো করলে খুব সহজেই পরিষ্কার পরিচ্ছন্ন থাকা সম্ভব ।যার জন্য এই কন্টেন্টটি আমাদের জন্য বেশ সহায়ক হতে পারে।

    Reply
  271. বর্ষাকালে জামাকাপড় শুকানো নিয়ে অনেক ঝামেলায় পড়তে হয়। এসময় জামাকাপড় ও ঘরবাড়ি পরিষ্কার, শুকনো ও স্যাঁতসাঁতে মুক্ত রাখতে হলে কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে।
    ঘরোয়া কিছু সহজ উপায় ব্যবহার করে স্যাঁতসেঁতে কাপড়ের দুর্গন্ধ,জীবাণুমুক্ত ও ছত্রাক থেকে মুক্তি পাওয়া সম্ভব।

    Reply
  272. বর্ষাকালে কাপড়চোপড় সহজে শুকাতে চাইনা। এতে কাপড়ে একটা দুর্গন্ধ ও থেকে যায়। এমনকি রোদের অভাবে অনেক সময় ঘর ও স্যাঁতস্যাঁতে হয়ে থাকে।
    এমতাবস্থায় কিভাবে সহজে কাপড় চোপড় শুকানো যাবে, কিভাবে ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করা যাবে এই সম্পর্কে বিভিন্ন ধরনের টিপস লেখক এই কন্টেন্ট এ উপস্থাপন করেছেন।
    ধন্যবাদ লেখককে টিপস গুলো দেওয়ার জন্য।

    Reply
  273. চলছে বর্ষাকাল। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর শুকনো রাখা যায় তা উক্ত অনুচ্ছেদটিতে লেখক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

    Reply
  274. ‘ঘরের আর্দ্রতা কমাতে একটি বাটিতে দুই টেবিল চামচ লবণ নিয়ে ঘরের এক কোনায় রেখে দিতে হবে। এটি ঘরের বাড়তি আর্দ্রতা শুষে নেবে। পাশাপাশি কাপড়ও সহজে শুকিয়ে যাবে।’ এরকম আরও অনেক টিপস আছে কন্টেন্ট টিতে যা এই বর্ষায় সবার কাজে লাগবে।

    Reply
  275. বর্ষার দিনে কাপড় শুকানো সত্যিই খুব ঝামেলার কাজ। যখন সারা দিন একটানা বৃষ্টি পড়ে, তখন কাপড় শুকানো নিয়ে তো পড়তে হয় মহা ঝামেলায়। বিশেষ করে কাপড় দীর্ঘ সময় ভেজা থাকলে ফাঙ্গাস জমে। ওদিকে বৃষ্টিতে ভেজা কাপড় ধুয়ে শুকাতে না পারলে তিলা পড়ার ঝুঁকি থাকে। আছে জামা কাটার পোকার উপদ্রব। ভেজা কাপড়ে এদের আক্রমণও বেড়ে যায়। তাই বর্ষায় কাপড় শুকানোর ব্যাপারে উদাসীনতা দেখানোর সুযোগ নেই।ঘরোয়া কিছু সহজ উপায় ব্যবহার করে স্যাঁতসেঁতে কাপড়ের দুর্গন্ধ ও ছত্রাক থেকে মুক্তি পাওয়া সম্ভব, যা অসাধারণ মনে হয়েছে। বিশেষ করে, ফ্যানের নিচে কাপড় শুকানো, কাপড়ের মাঝে কালো জিরা রাখা, এবং লবণ দিয়ে ঘরের আর্দ্রতা নিয়ন্ত্রণের মতো কৌশলগুলো খুবই কাজে লাগবে।সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। যারা বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে সমস্যায় পড়েন, তাদের জন্য এই আর্টিকেলটি পড়া অত্যন্ত জরুরি।

    Reply
  276. বর্ষাকালে নিয়মিত বৃষ্টির কারণে জামা কাপড় শুকানো একটু জটিল বিষয় হয়ে যায়।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।স্যাঁতসেঁতে ভাব,দুর্গন্ধ সরাতে বেশ কিছু পদ্ধতি ও কার্যকরি নিয়ম উপরোক্ত কন্টেন্টে দেওয়া হয়েছে।আজকের আর্টিকেল টি খুবই গুরুত্বপূর্ণ।।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি লেখা উপহার দেয়ার জন্য।

    Reply
  277. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।কিভাবে সহজেই কাপড় শোকানো যায় এবং স্যাঁতস্যাঁতে ভাব দূর করা যায় তা এই কন্টেন্টিতে কৌশলগুলো তুলে ধরা হয়েছে।

    Reply
  278. চলছে বর্ষাকাল। সারাক্ষণ ঝিরিঝিরি বৃষ্টি পরতে থাকে।এসময় জামাকাপড় শুকানো নিয়ে বেশ ঝামেলায় পরতে হয়।জামাকাপড় সহজে শুকাতে চায়না।যার ফলে বেজা কাপর থেকে গন্ধ বের হয়।এসব জামেলা কিভাবে মোকাবেলা করতে হয় তাছাড়াও বর্ষাকালে আদ্রতা থেকে বাচার অনেক টিপস দেওয়া হয়েছে।
    ধন্যবাদ লেখককে।সময়োপযোগী কন্টেন্ট শেয়ার করার জন্যে ❤️

    Reply
  279. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়।জামাকাপড় ও ঘরবাড়ি পরিষ্কার, শুকনো ও স্যাঁতসাঁতে মুক্ত রাখতে হলে কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে।এই সময় এ আর্টিক্যালটি খুবই চমৎকার ও উপকারী বলে আমার মনে হয়।বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে।ধন্যবাদ লেখককে এতো সুন্দর একটি লেখা উপহার দেয়ার জন্য।

    Reply
  280. বর্ষা মৌসুমে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকে তাই আমাদের ঘরবাড়ি, ঘরের মেঝে স্যাঁতস্যাঁতে হয়ে থাকে ফলে চলাফেরা করতে কষ্ট হয়।শুধু তাই নয় একটানা দীর্ঘদিন বৃষ্টির কারণে ব্যবহার্য কাপড়চোপড় ভেজা অবস্থায় থাকে এবং কাপড় থেকে দুর্গন্ধ নির্গত হয় যা শরীরে বিভিন্ন ধরনের ফাঙ্গাস এবং ছত্রাকের সংক্রামক বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে।তাই বর্ষা মৌসুমে ঘরবাড়ি, কাপড়চোপড় ও ঘরে ব্যবহৃত বিভিন্ন ধরনের মোটা কাপড় চোপড় ইত্যাদি কে শুকনো ও পরিষ্কার রাখতে এই কনটেন্ট এ নানা ধরনের টিপস তুলে ধরা হয়েছে। যা ঘরকে পরিচ্ছন্ন ও পরিপাটি রাখবে। ধন্যবাদ লেখক কে এই বর্ষা মৌসুমে গুরুত্বপূর্ণ টিপস তুলে ধরার জন্য।

    Reply
  281. বর্ষার দিনে কাপড় শুকানো সত্যিই খুব ঝামেলার কাজ। যখন সারা দিন একটানা বৃষ্টি পড়ে, তখন কাপড় শুকানো নিয়ে তো পড়তে হয় মহা ঝামেলায়। বিশেষ করে কাপড় দীর্ঘ সময় ভেজা থাকলে ফাঙ্গাস জমে। ওদিকে বৃষ্টিতে ভেজা কাপড় ধুয়ে শুকাতে না পারলে তিলা পড়ার ঝুঁকি থাকে। আছে জামা কাটার পোকার উপদ্রব। ভেজা কাপড়ে এদের আক্রমণও বেড়ে যায়। তাই বর্ষায় কাপড় শুকানোর ব্যাপারে উদাসীনতা দেখানোর সুযোগ নেই।ঘরোয়া কিছু সহজ উপায় ব্যবহার করে স্যাঁতসেঁতে কাপড়ের দুর্গন্ধ ও ছত্রাক থেকে মুক্তি পাওয়া সম্ভব, যা অসাধারণ মনে হয়েছে। বিশেষ করে, ফ্যানের নিচে কাপড় শুকানো, কাপড়ের মাঝে কালো জিরা রাখা, এবং লবণ দিয়ে ঘরের আর্দ্রতা নিয়ন্ত্রণের মতো কৌশলগুলো খুবই কাজে লাগবে।সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। যারা বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে সমস্যায় পড়েন, তাদের জন্য এই আর্টিকেলটি পড়া অত্যন্ত জরুরি।

    Reply
  282. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় নিয়ে লেখাটি লিখা হয়েছে। লেখাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  283. বর্ষাকালে ভেজা কাপড় শুকানো খুবই প্যারাদায়ক। কাপড় স্যাঁতস্যাঁতে হয়ে থাকে, ঠিকমত শুকাতে চায় না। এই সমস্যা থেকে মুক্তির উপায় এই আর্টিকেলটিতে খুব ভালোভাবে ব্যাখ্যা করা হয়েছে।

    Reply
  284. বর্ষাকালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানোর পাশাপাশি ঘরবাড়ি স্যাঁতসাঁতে মুক্ত রাখাও কঠিন হয়ে দাঁড়ায়। ফলস্বরূপ অসুখ বিসুখের প্রাদুর্ভাব বাড়ে। তাই এই সময়ের জন্য এ আর্টিক্যালটি খুবই চমৎকার ও উপকারী বলে। আমার মনে হয় লেখকের দেয়া পদ্ধতিগুলো অনুসরণ করে আমরা আমাদের পরিবারের জন্য একটি স্বাস্থকর পরিবেশ তৈরি করে রাখতে পারবো।

    Reply
  285. ভেজা কাপড় পরিধান করলে ফাঙ্গাস ও ছত্রাক জনিত চর্মরোগ হতে পারে।আমাদের দৈনন্দিন জীবনে, বর্ষাকালের স্যাঁতসেঁতে সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অত্যন্ত কার্যকরী পরামর্শ দেওয়া হয়েছে, যা অনেক উপকারে আসতে পারে।সময়োপযোগী গুরুত্বপূর্ণ কনটেন্ট শেয়ার করার জন্য লেখক কে আন্তরিক ধন্যবাদ।

    Reply
  286. বর্ষা কালে ভেজা কাপড় শুকানোটা ভীষণ ঝামেলায় ফেলে দেয়।ফলে কাপড় দিয়ে বাজে গন্ধ ছড়ায় এবং ঘর ও মেঝে স্যাঁতস্যাঁতে হয়ে যায়। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।লেখককে ধন্যবাদ সুন্দর একটা কন্টেন্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

    Reply
  287. দৈনন্দিন জীবনের একটি অংশ কাপড় পরিষ্কার করা যা বর্ষাকালে অনেক সমস্যায় পড়তে হয়। এই কনটেন্টটিতে এ সম্পর্কে সুন্দর করে আলোচনা করা হয়েছে। যা কিছু ধারণা পেতে সাহায্য করবে।

    Reply
  288. এরকম একটি পোস্ট অনেকদিন ধরে খুঁজে যাচ্ছিলাম। অবশেষে খুঁজে পেলাম। এখন আর বর্ষায় স্যাঁতস্যাঁতে পরিবেশে কাপড় শুকোতে বেগ পেতে হবে না আশা করি।লেখককে ধন্যবাদ জানাই।

    Reply
    • বর্ষাকালে কাপড় শুকাতে সমস্যা হয় বাইরে রোদ না থাকায় ঘরের মধ্যে কাপড় শুকাতে হয় এতে কাপড়ের স্যাঁতস্যাতে ভাব দেখা দেয়।এই সমস্যা থেকে পরিত্রানের জন্য এই কনটেন্ট থেকে অনেক গুলো টিপস পেলাম। এরোকোম সুন্দর টিপসের জন্য লেখকে অনেক ধন্যবাদ।

      Reply
  289. বর্ষাকালে কাপড় শুকাতে অনেক ঝামেলা পোহাতে হয়। আর ভেজা কাপড় পরিধান করলে ছত্রাক জনিত সমস্যায় ভুগতে হয়। আর এই কন্টেন্টটি পড়লে আপনি সহজেই এ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

    Reply
  290. বর্ষাকালে কাপড় শুকানো আর ঘরের স্যাঁতসেঁতে ভাব কাটানোর জন্য বেশ ঝামেলায় পড়তে হয়। কাপড় শুকানোর পরও এই সময় একটা দূর্গন্ধ আসে কাপড় থেকে। আর ঘরের ভিতরেও স্যাঁতসেঁতে ভাব থাকে যা পরিচ্ছন্ন জীবনের পথে হুমকিস্বরূপ।
    কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাঁতসেঁতে ভাব কাটানো যায় সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে। অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্ট দেয়ার জন্য।

    Reply
  291. বর্ষাকাল অনেকের পছন্দের একটা কাল , কিন্তু স্যাঁতস্যাঁতে হওয়ার কারনে এটি অপছন্দ হয়ে ওঠে ‌তাই এই কন্টেন্ট টি একটি উপকারী কন্টেন্ট বলে মনে হয়।

    Reply
    • বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলা হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এই আর্টিকেল থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।
      ধন্যবাদ লেখককে।

      Reply
  292. আর্টিকেলটি পড়ে অনেক ভালো লাগল,অত্যন্ত সময় উপযোগী।মনে হচ্ছে সবগুলো কথাই আমার জন্য লেখা হয়েছে।

    Reply
  293. বর্ষাকালে সবাইকে কমবেশি কাপড় শুকানোর ঝামেলাই পড়তে হয়। বিশেষ করে শহর অঞ্চলে এই অসুবিধায় বেশি পড়তে হয়।কাপড় সঠিকভাবে না শুকানোর ফলে ভেজা কাপড় থেকে বাজে গন্ধ বের হয়।বর্ষাকালে ঘর স্যাঁতস্যাঁতে থাকার কারণে এলার্জি ও ছত্রাকের প্রকোপও বেড়ে যায়। বর্ষা কালে কিছু নিয়ম মেনে চললে কাপড় শুকানো সহজ হবে এবং ঘরের স্যাঁতস্যাঁতে ভাবও কমবে । উক্ত কনটেন্টিতে লেখক এই বিষয়ে বিশদভাবে আলোচনা করেছেন যা গৃহিণী থেকে শুরু করে সবাই বেশ উপকৃত হবেন বলে আশা করা যায।

    Reply
  294. 🌧️চলছে বর্ষাকাল। এ সময়ে কমবেশি অনেককেই কাপড় শুকানো নিয়ে বেশ ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই,ঘরের মধ্যে দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকাতে হয়। ঠিক মত কাপড় শুকাতে চায় না বলে স্যাঁতসেঁতে ভাবতো থাকেই সঙ্গে ছত্রাকও হয়। তবে এই কনটেন্ট এ লেখক খুব সুন্দর করে কাপড় শুকানোর কিছু ঘরোয়া উপায় তুলে ধরেছেন। এরকম সময়োপযোগী কন্টেন্ট লেখার জন্য লেখককে জানাই অসংখ্য ধন্যবাদ।
    ✨এই গুরুত্বপূর্ণ ঘরোয়া হ্যাকসগুলো আমার তো খুব উপকারে এসেছে,আশা করি অন্যান্য পাঠকদের ও অনেক উপকারে আসবে।

    Reply
  295. ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সাথে সাথে ভাব যেন না থাকে তা জানতে পারলাম।

    Reply
  296. বর্ষাকালের বৃষ্টি কে না পছন্দ করে, কিন্তু বর্ষাকালের ভেজা স্যাঁতসেঁতে ভাবটা সবাই অপছন্দ করে। কাপড়-চোপড় থেকে শুরু করে ঘরবাড়ি সব কিছুতেই স্যাঁতসেঁতে ভাব থাকে। বর্ষাকালে কাপড়-চোপড় যেন শুকাতেই চায় না ,আর শুকিয়ে গেলেও ভেজা স্যাঁতসেঁতে ভাবটা যেন থেকে যায়। তবে উপরের কনটেন্টিতে কীভাবে বর্ষাকালে কাপড় শুকাতে হয় তার কিছু ট্রিকস উল্লেখ করা হয়েছে যা সত্যি উপকারী।

    Reply
  297. বর্ষাকালে কাপড় শুকানো বেশ ঝামেলাপূর্ণ হতে পারে, বিশেষ করে যখন স্যাঁতসেঁতে ভাব এবং ছত্রাকের সমস্যা দেখা দেয়। এ সময় কাপড়ে দুর্গন্ধ এড়াতে কিছু ঘরোয়া উপায় মেনে চলা যেতে পারে। যেমন, ফ্যানের নিচে কাপড় শুকানোর চেষ্টা করুন, তবে শোবার ঘরে নয়, বরং যেখানে বাইরের আলো-বাতাস ঢোকে। ডিটারজেন্ট দিয়ে কাপড় ধুলে জীবাণু দূর হয় এবং যদি বৃষ্টিতে ভিজে যায়, তবে আবার ধুয়ে নিন। জামাকাপড় শুকিয়ে ভাঁজ করার সময় কালো জিরা বা ন্যাপথলিন ব্যবহার করতে পারেন। হালকা স্যাঁতসেঁতে ভাব থাকলে ইস্ত্রি করে নিতে পারেন। দ্রুত শুকানোর জন্য সিল্ক বা জর্জেটের মতো কাপড় বেছে নিন।

    Reply
  298. বর্ষাকাল এমন একটা ঋতু যে সময় আমাদের সবার বাসায় স্যাঁতস্যাঁতে ভাব দেখা যায়। এই সময়টায় কাপড় শুকাতে ও খুব কষ্ট হয়। এমন অনেক সময় হয় যে, কাপড়চোপড় ঘরের মধ্যে শুকাতে হয় যার জন্য কাপড় গুলো স্যাঁতস্যাঁতে হয়ে পরে।এই কনটেন্টটি পড়ে অনেক সহজেই বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানোর উপায় জানতে পারবেন বলে আমি মনে করি। ঘরোয়া উপায়ে বর্ষাকালে কিভাবে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামাকাপড় শুকানো যায় সেটা অনেক সহজেই এই কনটেন্টটি পড়ে জানতে পারবেন।

    Reply
  299. বর্ষাকাল এমন একটি ঋতু যে আমাদের বাসার সবকিছু স্যাতস্যাতে ভাব দেখা যায়। এ সময় কাপড় শুকানো খুব মুশকিএল ব্যাপার।তাই আমরা সবাই এই কনটেন্ট পড়ে কাপড় শুকানো ও বিছানার স্যাতস্যাতে ভাব কমানোর উপায় জানা সম্ভব। তাই আমার মনে হয় এই কনটেন্ট সবার পড়া উচিত। লেখক কে অনেক ধন্যবাদ খুব গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট তুলে ধরার জন্য।

    Reply
  300. বর্ষাকালে নিয়মিত বৃষ্টির কারণে জামা কাপড় শুকানো একটু জটিল বিষয় হয়ে যায়।আর এজন্য বিভিন্ন রোগ-বালাই দ্রুত ছড়িয়ে পড়তে পারে।তাই পরিষ্কার পরিচ্ছন্ন থাকার বিকল্প নেই।সুস্থ থাকতে হলে অবশ্যই কিছু নিয়ম মেনে চলতে হয় বর্ষাকালে।স্যাঁতসেঁতে ভাব,দুর্গন্ধ সরাতে বেশ কিছু পদ্ধতি ও কার্যকরি নিয়ম উপরোক্ত কন্টেন্টে দেওয়া হয়েছে।
    লেখক কে অসংখ্য ধন্যবাদ একদম সময় উপযোগী বিষয় নিয়ে লেখার জন্য ও আমাদের জানার সুযোগ করে করে দেওয়ার জন্য।

    Reply
  301. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। আর এজন্য বিভিন্ন রোগ-বালাই দ্রুত ছড়িয়ে পড়তে পারে। ঘরোয়া উপায়ে বর্ষাকালে কিভাবে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামাকাপড় শুকানো যায় সেটা অনেক সহজেই এই কনটেন্টটি পড়ে জানতে পারবেন।

    Reply
  302. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় এ কনটেন্টটি উপকারি কারন, বর্ষাকালে কাপড় শুকাতে অনেক ঝামেলা পোহাতে হয় তাই এ কনটেন্ট এর প্রত্যেকটি স্টেপ ফলো করলে এ থেকে সমাধান মিলতে পারে।

    Reply
  303. চমৎকার একটি উপদেশ, বর্ষার সময় কাপড় শুকান,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করা যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী পোস্ট। আমি নিজেই উপকৃত হয়েছি। ধন্যবাদ

    Reply
  304. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর-বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর জন্য কিছু কার্যকর উপায় অনুসরণ করতে পারেন:বাতাস চলাচল নিশ্চিত করুন: ঘর, বাথরুম বা কাপড় শুকানোর জায়গায় ভালো বাতাস চলাচল নিশ্চিত করুন। জানালা খুলে রাখুন এবং ফ্যান চালু রাখুন।ডিহিউমিডিফায়ার ব্যবহার করুন: ঘরের আর্দ্রতা কমাতে ডিহিউমিডিফায়ার ব্যবহার করুন। এটি বিশেষভাবে কার্যকরী যখন বাইরে আর্দ্রতা বেশি থাকে।বেসিনে কাপড় ধোয়া: কাপড় ধোয়ার সময় বেশি পানি ব্যবহার করুন, যাতে কাপড় দ্রুত শুকাতে পারে। কাপড় যদি কিছু সময়ের জন্য বালিশের উপর ছড়িয়ে দেন, তাহলে তাতে দ্রুত শুকাতে সাহায্য হবে।পাশে রাখার জায়গা ব্যবহার করুন: কাপড় শুকানোর জন্য রেডি-মেড ড্রাইিং স্ট্যান্ড বা লাইন ব্যবহার করুন। এতে কাপড়ের মধ্যে বাতাস চলাচল হবে এবং দ্রুত শুকাবে।অবশ্যই শুকনো জায়গায় রাখুন: কাপড় শুকানোর সময় ঘরের ভেতরের কোন স্যাঁতসেঁতে জায়গায় না রেখে, শুকনো ও উষ্ণ জায়গায় রাখুন।ঘর পরিষ্কারকরা
    * এ সময় এমন পোশাক পরুন যা সহজেই ধুয়ে শুকানো যায়। যেমন জর্জেট কিংবা সিল্কের কাপড়।

    * তিল পড়া বা ফাঙ্গাসযুক্ত কাপড় গুঁড়ো সাবান দিয়ে ধুয়ে নিন। জর্জেটের কাপড় চাইলে শ্যাম্পু দিয়েও ধুতে পারেন এভাবেই বর্ষা মৌসুমে সতর্কতা অবলম্বন করতে হবে।

    Reply
  305. প্রথমেই ধন্যবাদ জানাই এত সুন্দর একটা আর্টিকেল লেখার জন্য। বর্ষাকাল যেমন আনন্দের তেমন ই দুর্ভোগের কারণ ও। বর্ষাকালে প্রধান সমস্যা হলো সবকিছু ভেজা, স্যাঁতস্যাঁতে ভাব থাকে, তারমধ্যে হল জামাকাপড়। আর্টিকেলে যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী। সকলে এই উপায় ব্যবহার করলে দুর্ভোগ পোহাতে হবে না।

    Reply
  306. আসসালামু আলাইকুম। বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর পরিষ্কার রাখা একটি চ্যালেঞ্জিং কাজ হয়ে দাঁড়ায়। তবে আপনার শেয়ার করা টিপসগুলো সত্যিই কার্যকরী মনে হলো। বিশেষ করে ঘরোয়া উপায়ে কাপড় শুকানোর কৌশলগুলো অনেক উপকারী। সঠিকভাবে ধাপগুলো মেনে চললে বর্ষার স্যাঁতসেঁতে ভাব থেকে মুক্তি পাওয়া সম্ভব। লেখকের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এমন একটি উপকারী কনটেন্টের জন্য। এ ধরণের পরামর্শ ভবিষ্যতে আমাদের সবাইকে আরও পরিষ্কার ও সুস্থ জীবনযাপনে সাহায্য করবে ইনশাআল্লাহ। ধন্যবাদ।

    Reply
  307. বর্ষা কালে কঠিন একটি কাজ হচ্ছে কাপড় শুকানো। এর সাথে আর একটি বড় সমস্যা হচ্ছে ঘরের সবকিছু স্যাঁতসেঁতে হয়ে যাওয়া। এই সব সমস্যা থেকে পরিত্রাণের উপায় এই আর্টিকেলে খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। লেখকে অনেক ধন্যবাদ এই উপকারী আর্টিকেলের জন্য। এই আর্টিকেলটি সকলের জন্য উপকারী হবে।

    Reply
  308. সচরাচর বর্ষা কালে বাসা বাড়ি সহ আাসে পাশে সব জায়গা বৃষ্টির কারনে ভেজা এবং স্যাঁতস্যাঁতে ভাব বিরাজ করে।
    এমতাবস্থায় আামাদের জামা কাপড় শুকানো কঠিককর হয়ে যায়।
    বাতাসে আদ্রতা বেশি থাকার কারনে জামা কাপড় নিয়েও ভোগান্তির শিকার হতে হয়।

    এই কন্টেন্টটিতে খুবই সুন্দর করে এসব সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় বলা হয়েছে।

    আশা করছি সবার উপকার হবে এতে।

    Reply
  309. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়ে কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন, তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।

    Reply
  310. বর্ষাকাল মানেই ভেজা জামাকাপড় ও স্যাঁতস্যাঁতে আবহাওয়া নিয়ে কপালে চিন্তার ভাঁজ। এই স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় ভেজা কাপড় যেন শুকাতেই চায় না। যার ফলে কাপড় থেকে বের হয় দূর্গন্ধ। তবে এই দূর্গন্ধএবং স্যাঁতস্যাঁতে আবহাওয়া দূর করার কিছু উপায় আছে যেগুলো এই কনটেন্টটিতে আলোচনা করা হয়েছে যা পাঠকের জন্য উপকারী ।

    Reply
  311. বর্ষাকালে বেশিভাগ সময় কাপড় সহজে শুকায় না।আর্দ্রতার কারণে ঘরেও কাপড় শুকানো যায় না এবং ভেজা ও স্যাঁতস্যাঁতে ভাব হয়ে থাকে। এসব ঝামেলা হতে পরিত্রাণের উপায় এই আর্টিকেলে খুব সুন্দরভাবে বোঝানো হয়েছে।

    Reply
  312. আস,সালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওবারাকাতুহ
    চলছে বর্ষাকাল, এই বর্ষাকালে কাপড় চোপড় ধোয়া এবং শুকানো অনেক ঝামেলা। এই আর্টিকেলটি তে আমরা কি ভাবে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে পারি, জামা কাপড় থেকে ভিজা ভাব কি ভাবে কমাতে পারি এবং শ্যাত শ্যাত সমস্যা থেকে বাঁচতে পারি, আরো শুকানো বিষয়ে সঠিক সমাধানের উপায় এখানে লেখক তুলে এনেছেন।
    লেখক কে অনেক অনেক ধন্যবাদ।

    Reply
  313. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
  314. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকাতে অসুবিধায় পড়তে হয়। ভেজা থাকার ফলে কাপড়ে দূর্গন্ধ দেখা যায় । আর্টিকেল্টিতে কিছু ঘরোয়া টিপস রয়েছে যেগুলো বেশ উপকারী ।যা মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।

    Reply
  315. বর্ষাকালে কাপড় শুকানোর দিক নিয়ে বেশ ভোগতে হয়। ঘরে স্যাঁতস্যাঁতে হয়ে পড়ে। এতে কিন্তু জীবাণু ও চর্মরোগও বেড়ে যায়। এখানের বেশ কিছু টিপস খুবই কাজের। ধন্যবাদ গুরুত্বপূর্ণ কিছু উপায় শেয়ারের জন্য।

    Reply
  316. দৈনন্দিন জীবনের একটি অংশ কাপড় পরিষ্কার করা যা বর্ষাকালে অনেক সমস্যায় পড়তে হয়। এই কনটেন্টটিতে এ সম্পর্কে সুন্দর করে আলোচনা করা হয়েছে। যা কিছু ধারণা পেতে সাহায্য করবে।

    Reply
  317. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার কোনও বিকল্প নেই । বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। এই আর্টিকেলে বর্ষায় কাপড় শুকানো , ঘরের আদ্রতা ও স্যাঁতসেঁতে ভাব কমানোর বিভিন্ন উপায় আলোচনা করা হয়েছে । ধন্যবাদ লেখককে এই আর্টিকেলটি শেয়ার করার জন্য ।

    Reply
  318. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়।সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই আর্টিকেলটি মূলত বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানোর বিভিন্ন উপায় এবং সর্তকতা নিয়ে লেখক সুন্দরভাবে কন্টেন্টটিতে উপস্থাপন করেছেন। লেখককে ধন্যবাদ।

    Reply
  319. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার একটি বিষয়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ সময়ে ভালো থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। আর্টিকেলটিতে কিভাবে বর্ষাকালে কাপড় শুকাতে হয় এবং পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হয় তা নিয়ে ভালোভাবে আলোচনা করা হয়েছে।ধন্যবাদ লেখককে।

    Reply
  320. বর্ষাকালে কাপড় শুকানোর জন্য সূর্যের আলোর অভাব হলে, ঘরের ভেতর ফ্যান চালিয়ে বা বাতাসের প্রবাহ বজায় রেখে শুকাতে পারেন। শুকানোর জন্য স্ট্যান্ড বা রড ব্যবহার করা যায়। ঘর ও বিছানার স্যাঁতসেঁতে ভাব কমাতে ঘরে দুই টেবিল চামচ লবণ নিয়ে ঘরের এক কোনায় রেখে দেয়া যায় অথবা আলমারিতে ন্যাপথালিন বল রাখতে পারেন। এছাড়া ঘনঘন জানালা খোলা রাখুন, যাতে বাতাস চলাচল করে। বিছানা ও কভারগুলি নিয়মিত রোদে দিন । কনটেন্টটি পড়ে অনেক ভালো লাগল,অত্যন্ত সময় উপযোগী। আশা করি এই আর্টিকেলটি সকলের জন্য উপকারী হবে।

    Reply
  321. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই সমস্যা থেকে রক্ষা পাওয়া জায়।বৃষ্টিতে যেসব স্হানে আলো থাকে সেই স্হানে কাপড় শুকাতে দিন। কাপড় হালকা ভেজা থাকলে আয়রন করে নিবেন এতে করে ভেজাভাব চলে যাবে। বৃষ্টিতে কাপড় রাখার সময় কাপড়ের ভাজে কালোজিরা রাখা যেতে পারে। এতে করে কাপড় গন্ধ হয় না। ধন্যবাদ

    Reply
  322. বর্ষাকালে কাপড় ও ঘরের জন্য আমাদের সতর্ক থাকতে হবে। বেশিরভাগ সময় এটি ভেজা কাপড়ে দুর্গন্ধ সৃষ্টি করে বিশেষ করে।
    এই কন্টেন্টে লেখক সেই সমস্যাগুলি প্রতিরোধ করার জন্য কিছু গুরুত্বপূর্ণ পয়েন্ট লিখেছেন এবং এই মরসুমে সাহায্য করতে পারে এমন আরও অনেক কিছু লিখেছেন।
    লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  323. বর্ষাকালে নিয়মিত কাপড়-চোপড় পরিষ্কার রাখা ও শোকানোয় ঝামেলায় পড়তে হয়। তবে সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান তবে স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় ও নিয়ম কানুন ফলো করলে জামাকাপড় পরিষ্কার ও দূর্গন্ধ মুক্ত রাখা যায়। যেমন: আলো -বাতাস পূর্ণ ঘরে ফ্যানের নিচে জামাকাপড় শুকানো, ডিটারজেন্ট দিয়ে জামাকাপড় ভালোভাবে ধৌত করা, শুকনো কাপড়ের মাঝে কালোজিরে রাখা ও কাপড়ের আলমিরাতে ন্যাপথালিন ব্যবহার করা ইত্যাদি।
    তবে অনেকেই জানেন না কি করা উচিৎ। এই কন্টেন্টটি ফলো করলো তা জানা যাবে।লেখকে ধন্যবাদ সাজিয়ে গুছিয়ে লেখার জন্য।

    Reply
  324. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। এমনকি ঘরও স্যাঁতস্যাঁতে হয়ে থাকে। যার ফলে পড়তে হয় নানা বিপাকে। তাই বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো ও ঘর-বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানো যাবে। আর এই নিয়মগুলো আর্টিকেলটিতে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। যার দ্বারা সকলেই উপকৃত হবেন। তাই লেখককে জানাই অসংখ্য ধন্যবাদ।

    Reply
  325. বর্ষাকালীন এই সময়টিতে নিয়মিত বৃষ্টি হলেও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। কন্টেন্টটিতে বর্ষাকালে ঘর-বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানো ও কাপড় শুকানো যায় তার কিছু ঘরোয়া উপায় তুলে ধরা হয়েছে। আশা করছি, এটি সকলের উপকারে আসবে।

    Reply
  326. চলছে বর্ষা মৌসুম। বর্ষা কালে ভেজা কাপড় শুকাতে ভীষণ ঝামেলায় পড়তে হয়। এই পরিস্থিতি থেকে বাচার জন্য সহজ কিছু উপায় পেলাম আর্টিকেল টি থেকে । সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই, তেমনি জীবনকে সহজ করতে সঠিক কৌশলেরও বিকল্প নেই।

    Reply
  327. চলছে বর্ষাকাল। এই সময়টা মানুষের সব থেকে বেশি ভোগান্তিতে পড়তে হয় ঘরবাড়ি পরিষ্কার রাখা, কাপড় শুকানো নিয়ে। এছাড়া বর্ষাকালে ঘরবাড়ি স্যাঁতস্যাঁতে হয়ে পড়ে। বর্ষাকালে কিছু ঘরোয়া টিপস মেনে চললে এই সমস্যা থেকে নিস্তার পাওয়া সম্ভব। এই কনটেন্টিতে কিছু ঘরোয়া টিপস রয়েছে যেগুলো বেশ উপকারী।যা মেনে চললে এই সমস্যা থেকে সহজে নিস্তার পাওয়া যাবে।

    Reply
  328. বর্ষাকাল মানে বৃষ্টি। এই সময় কাপড় শুকানো খুব কষ্টদায়ক। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।রোদ না উঠার ফলে ভালো করে জামাকাপড় শুকাতে চায় না এতে একটা স্যাঁতসেঁতে ভাব থেকে যায়। কিছু নিয়ম মেনে চললে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাতস্যাতে ভাব কমানো যাবে।যেমন:আলো -বাতাস পূর্ণ ঘরে ফ্যানের নিচে জামাকাপড় শুকানো, ডিটারজেন্ট দিয়ে জামাকাপড় ভালোভাবে ধৌত করা, শুকনো কাপড়ের মাঝে কালোজিরে রাখা ও কাপড়ের আলমিরাতে ন্যাপথালিন ব্যবহার করা ইত্যাদি। এই কন্টেন্ট টিতে খুবই সুন্দরভাবে বর্ষাকালে কিভাবে কাপড় ও এবং ঘড় ও বিছানার স্যাতস্যতে ভাব দূর করা যায় তা বিস্তারিত ভাবে দেয়া আছে।

    Reply
  329. বর্ষা কালে কাপড় শুখানো খুব ই কঠিন হয়ে যায় বিশেষ করে বাচ্চাদের কাপড়!এই উপায় গুলো বর্ষা কালের জন্য উপকারী !

    Reply
  330. সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।বর্ষা কালে ভেজা কাপড় শুকানোটা ভীষণ ঝামেলায় ফেলে দেয়।ফলে কাপড় দিয়ে বাজে গন্ধ ছড়ায় এবং ঘর ও মেঝে স্যাঁতস্যাঁতে হয়ে যায়। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে উক্ত কনটেন্টের টিপস গুলো অনুসরণ করতে পারেন।

    Reply
  331. বর্তমানে চলছে বর্ষাকাল আর বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে পড়তে হয় ঝামেলাতে।কাপড় শুকানোর ঝামেলা এড়াতে এ কনটেন্টটি খুবই উপকারী। আমরা শুধু রোদে কাপড় শুকানোর কথা ভেবে থাকি রোদ ছাড়াও যে অন্যভাবে কাপড় শুকানো যায় সেটা জানতে এ কনটেন্টটি খুবই উপকারী সেই সাথে ঘরের স্যাঁতসেতে ভাব দূর করার উপায় এই কন্টেন্টের মাধ্যমে আমরা জানতে পারি। আশা করি সকলের উপকার হবে।

    Reply
  332. বর্ষাকালের একটা বড় সমস্যা কাপড় শুকানো এবং ঘরের স্যাতস্যাতে ভাব। সারাদিন বৃষ্টি থাকায় সূর্যের আলোর অভাবে কাপড় ভেজা থাকে এবং বাজে দূর্গন্ধ হয় পাশাপাশি বাতাসের আদ্রতা বেশি থাকায় ঘর বিছানা ও স্যাতস্যাতে ভাব দেখা যায়। কন্টেন্ট টিতে এই গুরুত্বপূর্ণ সমস্যা গুলো সমাধানের আলোচনা করায় খুবই সময়োপযোগী একটি কন্টেন্ট

    Reply
  333. বর্ষাকাল এলেই কাপড় শুকানো নিয়ে আমাদের অনেক ঝামেলায় পড়তে হয়।এ সময় পর্যাপ্ত আলো-বাতাসের অভাবে জামা কাপড় সহ ঘরের সবকিছুতে একটা স্যাঁতসেঁতে ভাবের সৃষ্টি হয়।বর্ষাকালের এই ঝামেলা থেকে রক্ষা পেতে লেখক এই আর্টিকেলটিতে বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর অনেক ঘরোয়া উপায় বর্ণনা করেছেন যা সকলের জন্য অনেক উপকারী হবে।

    Reply
  334. বর্ষাকাল সবারই সবচাইতে প্রিয় একটি ঋতু। বৃষ্টির সাথে খিচুড়ি ইলিশ মাছ খেতে খুবই মজা কিন্তু বিপাকে পড়তে হয় কাপড়চোপড় আর ঘর বাড়ি নিয়ে। কারণ এই সময়ে জামাকাপড় ধুয়ে শুকানোর মতো তেমন কোন ব্যবস্থা থাকে না। ফ্যানের নিচে দিয়েই বেশিরভাগ সময় কাপড়চোপড় শুকাতে হয়, সাথে সাথে ঘরবাড়ি ও স্যাতসেতে হয়ে যায়। সবকিছু থেকে কেমন একটা স্যাতসেতে গন্ধ বের হয়। তাই উপরোক্ত কনটেন্টিতে এই সমস্যাগুলোর সমাধান নিয়ে খুব সুন্দর ভাবে লিখে বুঝিয়ে দেওয়া হয়েছে। সত্যিই এই কনটেন্টি বর্তমান সময়ে সবার জন্য খুবই উপকারী এবং গুরুত্বপূর্ণ একটি আলোচনা।

    Reply
  335. বর্ষা কালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে দারুন সব টিপস পেলাম এখন থেকে। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।

    Reply
    • চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না।

      Reply
  336. বর্ষাকালে কমবেশি সবার ঘরে কাপড় শুকানো নিয়ে সমস্যা দেখা দেয়।আমরা শুধু রোদে কাপড় শুকানোর কথা ভেবে থাকি রোদ ছাড়াও যে অন্য ভাবে কাপড় শুকানো যায় সেটা জানতে এ কনটেন্টটি খুবই উপকারী। সুস্থ থাকতে হলে অবশ্যই কিছু নিয়ম মেনে চলতে হয়।

    Reply
  337. বর্ষাকাল কবি সাহিত্যিকদের জন্য আনন্দের ও সাহিত্য রচনার সময় হলেও সাধারণ মানুষের জন্য বর্ষাকাল খুবই কষ্টের। এ সময় কাপড় শুকাতে দেওয়া হচ্ছে সবচেয়ে বড় একটি সমস্যা। এছাড়া ঘর-বাড়ি, বিছানা সবসময় স্যাতসেতে থাকে। লেখক উপরোক্ত কনটেন্টটিতে এ ধরনের সমস্যা থেকে পরিত্রাণের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন।

    Reply
  338. বর্ষাকালে কাপড় শুকানো একটি কঠিন কাজ।প্রায়দিনই সূর্যের দেখা মিলেনা।কিন্তু কাপড়,বেডশিট,পর্দা পরিষ্কার রাখাও জরুরি।এছাড়া বৃষ্টির সময় ঘর-বাড়ি,মেঝে স্যাঁতসেঁতে হয়ে থাকে।কিভাবে ঘর- বাড়ির স্যাঁতস্যাঁতে দূর করা যায় এবং সহজেই কাপড়-চোপড় পরিষ্কার রাখা যায় তা এই কন্টেন্টটে আলোচনা করা হয়েছে। লেখককে ধণ্যবাদ এই গুরুত্বপূর্ণ বিষয়টি আলোচনা করার জন্য,এটা পড়ে আমরা অনেক উপকৃত হতে পারব।

    Reply
  339. লেখক কে অভিনন্দন এতো সুন্দর একটা কনটেন্ট উপস্থাপন করার জন্য।

    Reply
  340. আসসালামু আলাইকুম।
    ষড়ঋতুর এই বাংলাদেশ বর্ষার ছোঁয়ায়
    প্রকৃতির রূপে স্নিগ্ধ ও সজীবতা ভর করে। কিন্তু বর্ষাকালে কাপড় শুকাতে ও ঘরের স্যাঁতসেঁতেভাবের জন্য সমস্যার সৃষ্টি হয়।এর সমাধান নিয়েই লেখক আজকের এই আর্টিকেলটি লিখেছেন।

    নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়।

    অনেক সময় টানা বৃষ্টিদিনে ঘরে পুরোদমে ফ্যান ছেড়ে রাখলেও কাপড় শুকাতে চায় না। এর কারণ ঘরের মাত্রাতিরিক্ত আর্দ্রতা। এ জন্য মেঝেও স্যাঁতসেঁতে হয়ে থাকে কখনো কখনো।

    তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না ও ঘরের স্যাঁতসেঁতে পরিবেশ ও দূর হবে।

    চলছে বর্ষাকাল।এই সময়োপযোগী কন্টেন্ট নিয়ে লেখার জন্য লেখককে অনেক ধন্যবাদ।

    Reply
  341. চলছে বর্ষাকাল, বর্ষাকাল এলেই কাপড় শুকানো নিয়ে আমাদের অনেক ঝামেলায় পড়তে হয়। কাপড় শুকানোর পরও এই সময় একটা দূর্গন্ধ আসে কাপড় থেকে। আর ঘরের ভিতরেও স্যাতস্যাতে ভাব থাকে যা পরিচ্ছন্ন জীবনের পথে বাধা।বর্ষাকালের এই ঝামেলা থেকে রক্ষা পেতে লেখক এই আর্টিকেলটিতে বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর অনেক ঘরোয়া উপায় বর্ণনা করেছেন যা সকলের জন্য অনেক উপকারী হবে।
    ধন্যবাদ লেখককে সময়োপযোগী একটি চমৎকার কন্টেন্ট লিখার জন্য।

    Reply
  342. জীবনে সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানোর উপায় কন্টেনটিতে খুব সুন্দর ভাবে গুছিয়ে বলা হয়েছে। কন্টেনটি সকলের জন্য অনেক উপকারী হবে।

    Reply
  343. বর্ষাকালে কাপড় শুকানোর কষ্টটা থাকেই। তারপরও রোদে বা বাতাসে একটু উল্টা পাল্টা করে কাপড় শুকিয়ে ন‍্যাপথালিন দিয়ে রাখলে কাপড় গন্ধ হয় না। আর ঘর মোছার সময় ডিটারজেন্ট বা স‍্যাভলন দিলে পিচ্ছিল ভাবটা থাকে না।

    Reply
  344. মাশাআল্লাহ, খুবই গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট। বর্ষাকালীন সময়ে কাপড় ও ঘর পরিষ্কার রাখার টিপসগুলো লেখক খুব সুন্দর করে আলোচনা করেছেন।

    Reply
  345. অত্যন্ত উপকারী একটি কনটেন্ট। এখানে বর্ষাকালে কিভাবে ঘর ও কাপড় স্যাঁতস্যাঁতে
    হয়ে যাওয়া থেকে রক্ষা করা যায় সেই বিষয়ে সুন্দর কিছু টিপস দেয়া হয়েছে। বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। এই কন্টেন্টের টিপসগুলো এই ব্যাপারে বেশ কাজে আসবে।

    Reply
  346. অত্যন্ত উপকারী একটি কনটেন্ট। এখানে বর্ষাকালে কিভাবে ঘর ও কাপড় স্যাঁতস্যাঁতে হয়ে যাওয়া থেকে রক্ষা করা যায় সেই বিষয়ে সুন্দর কিছু টিপস দেয়া হয়েছে। বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। এই কন্টেন্টের টিপসগুলো এই ব্যাপারে বেশ কাজে আসবে।

    Reply
  347. সাধারনত বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো একটি বিশেষ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। তাছাড়া ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে এবং তা ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় শিরোনামেরই এই আর্টিকেলটিতে তুলে ধরা হয়েছে, বিশেষ কিছু পরামর্শ ও টিপস যা বর্ষার মৌসুমে খুবই উপকারী।

    Reply
  348. মাশাআল্লাহ, খুবই গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট। বর্ষাকালীন সময়ে কাপড় ও ঘর পরিষ্কার রাখার টিপসগুলো লেখক খুব সুন্দর করে আলোচনা করেছেন।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই কন্টেন্টটি তুলে ধরার জন্য।

    Reply
  349. বর্ষাকালে কাপড়চোপড় সহজে শুকাতে চাইনা। এতে কাপড়ে একটা দুর্গন্ধ ও থেকে যায়। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে। বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় শিরোনামেরই এই আর্টিকেলটিতে তুলে ধরা হয়েছে, বিশেষ কিছু পরামর্শ ও টিপস যা বর্ষার মৌসুমে খুবই উপকারী।

    Reply

    Reply
  350. কন্টেন্টে বর্ষাকালে কাপড় শুকানোর সহজ ও কার্যকর উপায় তুলে ধরেছে, যা কাপড়কে সুরক্ষিত ও দুর্গন্ধমুক্ত রাখতে সহায়ক।

    Reply
  351. খুবি গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল। বর্ষায় কাপড় শুকানো বিশেষ করে নবজাতকের ঘরে বিরাট পেরেশানির কাজ যা ভুক্তভোগী ছাড়া কেউ বুঝবেনা। এখানে অনেক সুন্দর সুন্দর পদ্ধতি দেয়া আছে যা আমার মত নতুন মায়েদের জন্য খুব উপকারী।

    Reply
  352. বর্ষাকালে অনবরত বৃষ্টি পড়ে যায় অনেক সময় ই,টানা বৃষ্টিতে চারপাশ হয়ে যায় আদ্র ,রোদ উঠেনা তাই কাপড়চোপড় ও শুকায়না । এই রকম আদ্র আবহাওয়া তে ঘরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা খুব কঠিন হয়ে দাঁড়ায়,ঘরের এখানে সেখানে কাপড় শুকাতে দিতে হয় ফলে পুরো ঘর ই হয়ে যায় স্যাঁতস্যাঁতে। ঘরের এই স্যাঁতস্যাঁতে ভাব কমাতে এবং কাপড় চোপড় শুকিয়ে ভাজ করে ঘরকে পরিচ্ছন্ন রাখার উপায় বলা হয়েছে এই পোস্ট এ । এতে করে অনেক রোগ জীবাণু দূর হবে, ঘর থাকবে স্বাস্থ্যসম্মত ‌কি কি উপায় অবলম্বন করে আমরা ঘরকে জীবাণু মুক্ত করতে পারি , স্যাঁতস্যাঁতে ভাব কমাতে তার সম্পর্কে বিস্তারিত বলা হয়েছে এই পোস্ট এ ,।

    Reply
  353. চলছে বর্ষাকাল।বর্ষাকালে সবসময়ই কাপড় শোকানোর ঝামেলা থেকে ।ঘরবাড়ি সাতসাতে, দুর্গন্ধযুক্ত হয়ে যায়।ধন্যবাদ লেখককে উপকারী একটা আর্টিকেল উপহার দেওয়ার জন্য।বর্তমান সময়ে আর্টিকেল টি খুবই উপকারী।সেইসাথে কোথায় কাপড় মেলতে হবে,ঘরের অবস্থা কেমন রাখতে হবে সব বিষয় ভালোভাবে বলে দেওয়া হয়েছে।নিয়মগুলো মেনে চললে আমার দুর্গন্ধযুক্ত পরিবেশ থেকে মুক্তি পেতে পারি।

    Reply
  354. বর্ষার সময়ে কাপড় শোকানো খুবই ঝামেলার ব্যাপার। রোদ না থাকায় কাপড় শোকাতে অনেক সমস্যার সৃষ্টি হয়। এছাড়া ঘরবাড়িও হয়ে ওঠে স্যাতস্যাতে। যার কারণে অনেক রোগব্যাধির দেখা দেয়। এসকল সমস্যা এড়াতে উপোরক্ত আর্টিকেলটি খুবই কাজে দেবে। কারণ এতে লিখা আছে সমস্যার সমাধান যা আমাদের জন্য অনেক উপযোগী।

    Reply
  355. বর্ষাকালের উপযোগী ও উপকারী কনটেন্ট এটি। বর্ষাকালে ঘর স্যাঁতসেঁতে এবং কাপড়ের পর্যাপ্ত না শুকানোর ফলে দূর্গন্ধ এই দূটিই খুব পীড়াদায়ক বিষয়। উপরক্ত আর্টিকেলটিতে লেখক কিছু টিপস সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। কিভাবে ঘরের স্যাঁতসেঁতে ভাব এবং কাপড় ভালোভাবে শুকানো যাবে। এটি গৃহিণীদের জন্য ও খুব উপকারী কনটেন্ট। লেখককে ধন্যবাদ।

    Reply
  356. বর্ষাকালে কাপড় শোকানো খুবই কষ্টকর।রোদ থাকে না বলে কাপড়চোপড় ভালোভাবে শুকায় না এবং দুর্গন্ধযুক্ত হয়, পাশাপাশি ঘর-বিছানাও স্যাঁতস্যাঁতে হয়ে যায়।তবে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।যেমন ঘরে আলো -বাতাসের ব্যবস্থা করা , কাপড়ে সুগন্ধি ব্যবহার করা এবং কার্পেট ব্যবহার থেকে বিরত থাকা ইত্যাদি।ফ্যানের নিচে কাপড় শুকানোর চেষ্টা করুন, তবে শোবার ঘরে নয়, বরং যেখানে বাইরের আলো-বাতাস ঢোকে। ডিটারজেন্ট দিয়ে কাপড় ধুলে জীবাণু দূর হয় এবং যদি বৃষ্টিতে ভিজে যায়, তবে আবার ধুয়ে নিন। জামাকাপড় শুকিয়ে ভাঁজ করার সময় কালো জিরা বা ন্যাপথলিন ব্যবহার করতে পারেন। হালকা স্যাঁতসেঁতে ভাব থাকলে ইস্ত্রি করে নিতে পারেন। দ্রুত শুকানোর জন্য সিল্ক বা জর্জেটের মতো কাপড় বেছে নিন।লেখক কে অসংখ্য ধন্যবাদ একদম সময় উপযোগী বিষয় নিয়ে লেখার জন্য ও আমাদের জানার সুযোগ করে করে দেওয়ার জন্য।

    Reply
  357. বাংলাদেশ ষড়ঋতুর দেশ। বর্ষা তার মধ্যে অন্যতম।বর্ষাকালে বাতাসের আর্দ্রতা বেশি হওয়ায় বাস্প দ্বারা পরিবেশ থেকে পানি শোষণ কমে যায় ফলে চারদিক এর পরিবেশ স্যাঁতসেঁতে হয়ে যায় তাছাড়া আরেকটা বড় সমস্যা হয় কাপড় সুকাতে।কোন কোন টিপস অনুসরন করলে খুব সহজে বর্ষাকালে কাপর শুকানো যায় ও পরিবেশ এর স্যাঁতসেঁতে ভাব কমানো যায় এই কন্টেন্ট এ খুব সুন্দর করে তা উল্যেখ করা হয়েছে।

    Reply
  358. বর্ষাকালে আমাদের সকলেরই কাপড় শুকানো নিয়ে সমস্যায় পরতে হয়।কিন্তু কিছু টিপস জানা থাকলে সেই চিন্তা থেকে মুক্তি পাওয়া যায়।এখানে অনেক সুন্দর কিছু টিপস দেয়া রয়েছে,যা সকলেরই কাজে আসবে।

    Reply
  359. গ্রীষ্মের প্রখর রোদের পরেই আসে বর্ষা ঋতু বা বৃষ্টি।বৃষ্টি যতটা না উপভোগ্য তার চেয়ে বেশি চিন্তার কাপড় শুকানো নিয়েl বৃষ্টিতে কাপড় হয়ে থাকে স্যাঁতসেঁতে,আর দুর্গন্ধ যুক্ত। এই বিষ্টির দিনে আমরা কাপড় কিভাবে শুকাবো তা আমরা জানি না।লেখক সুন্দর করে তার কন্টেন্ট এ কাপড় শুকানোর বিভিন্ন নিয়ম তুলে ধরেছেন। লেখক কে ধন্যবাদ জানাই এত উপকারি কন্টেন্ট তৈরি করার জন্য।

    Reply
  360. বর্ষাকালে কাপড় চোপড় শুকানো খুবই কষ্টকর কাজ। তবে এ সময়ে কিভাবে ভেজা কাপড় শুকানো যাবে সে বিষয়ে লেখকের এই কনটেন্টটিতে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ লেখক কে এত সুন্দর একটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য। এটি একটি খুবই গুরুত্বপূর্ণ কনটেন্ট।

    Reply
  361. বর্ষাকালে বিশেষ করে যখন মুসলধারে বৃষ্টি হয় কাপড়চোপড় শুকানো নিয়ে প্রচন্ড বিপাকে পড়তে হয়।ঘর হয়ে যায় স্যাতস্যাতে। তার উপর পোকামাকড়, সাপ এসবের ভয় বেড়ে যায়। এসময় তাই ঘরের প্রতি নিতে হয় এক্সট্রা কিছু যত্ন। এমন স্যাতস্যাতে পরিবেশেও কিভাবে ঘর-দোর, কাপড়চোপড় ধুয়ে পরিস্কার ও ঝরঝরে রাখা যায় তার চমৎকার কিছু আইডিয়া পেলাম আর্টিকেলটি পড়ে।
    বর্ষাকালেও এখন ক্লীন এন্ড ফ্রেস থাকা আরো সহজ হবে৷

    Reply
  362. বর্ষা কালে কাপড়চোপড় শুকানো নিয়ে খুব জামেলায় পড়তে হয়।এই কনন্টেইনে বর্ষা কালে কাপড় শুকানো ঘরের স্যাতস্যাতে ভাব দুর করার উপায় খুব সুন্দর ভাবে আলোচনা করছেন।ধন্যবাদ লেখককে সময় উপযোগী কনন্টেইন লেখার জন্য।

    Reply
  363. ষড়ঋতুর দেশের একটি ঋতু বর্ষা।এই সময় কাপড় শুকানোর মত বিড়ম্বনায় সবাই পড়ে।বড় থেকে বাচ্চা সবার কাপড় শুকাতে পোহাতে হয় ঝামেলা।কাপড় শুকাতে লেগে যায় দিনের পরে দিন।তারপরও কাপড়ে থাকে স্যাঁতস্যাঁতে ভাব।বৃষ্টির সময় বিছানা,বালিশ সব কিছুতেই একটা স্যাঁতস্যাঁতে ভাব থাকে।এরফলে অস্সস্থিকর পরিবেশের সৃষ্টি হয় এবং মানুষিকভাবেও বিরক্তির সম্মুখীন হতে হয়।তাই উল্লেখিত নিয়ম অনুষরণ করলে এই পরিস্থিতি থেকে মুক্তি পাওয়া সম্ভব।ধন্যবাদ লেখককে এই কন্টেন্টের মাধ্যমে কিভাবে বর্ষায় ঘরের পরিবেশ সুন্দর রাখা যায় সেই বিষয়টি তুলে ধরার জন্য।এর মাধ্যমে অনেক উপকৃত হলাম।

    Reply
  364. বৃষ্টিতে কাপড় হয়ে থাকে স্যাতস্যতে ও দুর্গন্ধ বর্ষাকালে আমাদের সবারই কাপড় শুকানো খুবই সমস্যার মধ্যে পড়তে হয়। তবে এই সময় কিভাবে কাপড় শুকনো করা যাবে এই কন্টিন এর মধ্যে লেখকটা উপস্থাপন করেছেন ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট তৈরি করার জন্য এটি আমাদের জন্য খুবই উপকারী।

    Reply
  365. বর্ষাকালে আমাদের বাসার সবকিছু স্যাতস্যাতে ভাব দেখা যায়।বর্ষাকালে কাপড় শুনানো অনেক কষ্টকর।সুস্থ থাকার জন্য পরিস্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই।ধন্যবাদ লেখককে এতো উপকারী একটি কন্টেন্ট আমাদের মাঝে উপাস্থাপন করার জন্য।

    Reply
  366. মাশাআল্লাহ ,খুবই প্রয়োজনীয় একটি কনটেন্ট পড়লাম। বর্ষাকালে কাপড় শুকানো আমাদের পক্ষে খুবই কষ্টকর হয়ে পড়ে। এছাড়াও বর্ষাকালে আমাদের ঘরে একটা স্যাঁতসেঁতে ভাব অনুভূত হয়। কিভাবে এই পরিস্থিতি মোকাবেলা করা যায় এ বিষয়ে বিস্তারিত এই কনটেন্ট আলোচনা করা হয়েছে। সূর্যের আলো কাপড় শুকানোর একটি প্রভাবশালী উপায়, এছাড়াও একটি প্রদীপ ব্যবহার করে ঘরে সুরক্ষিত স্থানে কাপড় শুকানো যায়। বর্ষাকালে আমাদের ঘরের স্যাঁতসেঁতে ভাব দূর করার জন্য আমরা কিছু পদক্ষেপ গ্রহণ করতে পারি। যেমন,, ঘরে বাতাস চলাচলের ব্যবস্থা করে ,মেঝে পরিষ্কার করে, বর্ষায় হালকা রঙের পর্দা ব্যবহার করে, এ পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব। আশা করি,, এই কন্টেন্ট টি পড়ার মাধ্যমে আপনারা উপকৃত হবেন, ইনশাআল্লাহ।

    Reply
  367. বর্ষাকালের পরিচ্ছন্নতার চ্যালেঞ্জগুলো নিয়ে খুবই দরকারী টিপস দিয়েছেন! কাপড়ের স্যাঁতসেঁতে ভাব এবং ছত্রাকের সমস্যা সত্যিই বিরক্তিকর, কিন্তু আপনার দেওয়া উপায়গুলো যেমন ফ্যানের নিচে শুকানো, ডিটারজেন্ট দিয়ে ধোয়া এবং ইস্ত্রি করা, এগুলো বেশ কার্যকরী মনে হচ্ছে। কালো জিরা এবং ন্যাপথলিনের ব্যবহারের টিপসটাও অনেক ভালো।বর্ষাকালে আর্দ্রতা কমানো সত্যিই একটা চ্যালেঞ্জ, আর এসব কৌশলগুলো সত্যিই সহায়ক।এই পরামর্শগুলো খুবই কার্যকরী এবং বাস্তব জীবনে প্রয়োগযোগ্য। খুবই উপকারী লেখা, ধন্যবাদ!

    Reply
  368. লেখককে অসংখ্য ধন্যবাদ, আমাদের মাঝে এমন দরকারি একটি কনটেন্ট উপস্থাপন করার জন্য। বর্ষাকালে কাপড় শুকানো এবং নিয়মিত কাপড় পরিষ্কার রাখা খুবই ঝামেলার একটি বিষয়। সব সময় বৃষ্টি থাকায় ,ঘরের মধ্যে কাপড় শুকাতে হয়। এভাবে ঘরে একটা স্যাঁতসেঁতে ভাব বিরাজ করে। এবং এই সময় কাপড় থেকে বাজে দুর্গন্ধ বের হয়। আমরা জানি, সুস্থ থাকতে হলে, আমাদের অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা উচিত। আমরা বিভিন্নভাবে এ পরিস্থিতি মোকাবেলা করতে পারি।যেমন: ডিটারজেন্ট নিয়ে ভালোভাবে কাপড় পরিষ্কার করা ,সূর্যের আলোর ঠিক নিচে কাপড় দেওয়া এবং মাঝে মাঝে তা উল্টিয়ে দেওয়া, আলো বাতাস পূর্ণ ঘরে ফ্যানের নিচে কাপড় শুকানো, ঘরে সুগন্ধিযুক্ত এয়ার ফ্রেশনার ব্যবহার করা যেতে পারে ইত্যাদি। পরিশেষে বলা যায় সুস্থ থাকার জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতার বিকল্প নেই।

    Reply
  369. লেখককে অসংখ্য ধন্যবাদ, আমাদের মাঝে এমন দরকারি একটি কনটেন্ট উপস্থাপন করার জন্য। বর্ষাকালে কাপড় শুকানো এবং নিয়মিত কাপড় পরিষ্কার রাখা খুবই ঝামেলার একটি বিষয়। সব সময় বৃষ্টি থাকায় ,ঘরের মধ্যে কাপড় শুকাতে হয়। এই সময় কাপড় থেকে বাজে দুর্গন্ধ বের হয়। আমরা জানি, সুস্থ থাকতে হলে, আমাদের অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা উচিত। আমরা বিভিন্নভাবে এ পরিস্থিতি মোকাবেলা করতে পারি।যেমন: ডিটারজেন্ট নিয়ে ভালোভাবে কাপড় পরিষ্কার করা ,সূর্যের আলোর ঠিক নিচে কাপড় দেওয়া এবং মাঝে মাঝে তা উল্টিয়ে দেওয়া, আলো বাতাস পূর্ণ ঘরে ফ্যানের নিচে কাপড় শুকানো, ঘরে সুগন্ধিযুক্ত এয়ার ফ্রেশনার ব্যবহার করা যেতে পারে ইত্যাদি। পরিশেষে বলা যায় সুস্থ থাকার জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতার বিকল্প নেই।

    Reply
  370. বাংলাদেশ এ ষড়ঋতুর মধ্যে বর্ষাকাল অন্যতম এ সময় প্রায় সারাদিন বৃষ্টি হয় এবং তবে কাপড় শুকানো এবং নিয়মিত কাপড় পরিষ্কার রাখা খুবই ঝামেলার একটি বিষয়।। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয় এবং এই সময় কাপড় থেকে বাজে দুর্গন্ধ বের হয়। বর্ষাকালে আমাদের ঘরের স্যাঁতসেঁতে ভাব দূর করার জন্য আমরা কিছু পদক্ষেপ গ্রহণ করতে পারি। যেমন,, ঘরে বাতাস চলাচলের ব্যবস্থা করে ,মেঝে পরিষ্কার করে, বর্ষায় হালকা রঙের পর্দা ব্যবহার করে, এ পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব। আশা করি,, এই কন্টেন্টটি পড়ার মাধ্যমে আপনারা উপকৃত হবেন, ইনশাআল্লাহ।

    Reply
  371. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। তবে বর্ষাকালে প্রতিদিন বৃষ্টি হলে পরিচ্ছন্নতা নিয়ে ঝামেলায় পড়তে হয়। নিয়মিত বৃষ্টি হলেও বর্ষাকালেও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। বর্ষায় কাপড় শুকানোর ঝামেলা পোহাতে হয়না এমন কোনো পরিবার নেই। সারাদিন রোদ না থাকায়এই সময় ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সেই উপায় গুলো লেখক খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। লেখককে অনেক ধন্যবাদ তার লেখনীর জন্য।

    Reply
  372. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই।বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর অত্যন্ত জরুরী । বর্ষাকালে নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়ার বিষয়গুলো সুন্দরভাবে উপস্থাপন করার জন্য লেখককে অনেক ধন্যবাদ। আমাদের প্রত্যেককে স্বাস্থ্যের যত্ন নিতে এই আর্টিকেলটি অনেক সহায়তা করবে।

    Reply
  373. বর্ষাকালে কাপড়ে শুকনো একটি নিত্যদিনের সমস্যা।এর সাথে যুক্ত হয় ঘরের স্যাতস্যাতে ভাব।এই আর্টিকেল টিতে উপরের সমস্যা গুলো সমাধানের সহজ অনেক সমাধান দেয়া হয়েছে।এটি একটি সময় উপযোগী উপস্থাপনা।

    Reply
  374. চলছে বরসাকাল আর বর্ষাকাল মানেই ঘর দোয়ার কাপড় চোপড় বিছানা পত্র সব কিছুতেই স্যাঁতসেঁতে ভাব। এই সময়টায় কিভাবে আমরা সে স্যাঁতসেঁতে অবস্থা দূর করতে পারি তারই কিছু ঘরোয়া টিপস আজকের টপিকে দেয়া আছে।আমরা এই নিয়ম গুল মেনে চলে পারি।এই কন্টেন্টটি পড়ার মাধ্যমে আপনারা উপকৃত হবেন, ইনশাআল্লাহ।

    Reply
  375. বর্ষা কালে কাপর শুকানো খুবই কষ্ট কর।এই সময় ঘর দরজা খুবই স্যাঁতসেঁতে ভাব থাকে। যার জন্য আমাদেরকে অনেক সমস্যার মধ্যে থাকতে হয়।তাই এই পরামর্শ গুলো ফলো করলে আমাদের অনেক উপকার হবে

    Reply
  376. বর্ষাকালে এমনিতেই সব স্যাঁতসেঁতে হয়ে থাকে। এক ধরনের আঠালো ভাবও থাকে অনেক সময়। তাই সপ্তাহে একবার জীবাণুনাশক ও ডিটারজেন্ট মেশানো পানি দিয়ে মেঝে পরিষ্কার করতে হবে। এরপর ফ্যান ছেড়ে ভালোভাবে মেঝে শুকিয়ে নিতে হবে। কাপড়ও ফয়ানের নিচে শুকাতে হবে।

    ধন্যবাদ

    Reply
  377. বর্ষকাল মানে ই ঘর বাড়ি স্যাঁতসেঁতে হয়ে থাকা। এই অবস্থা থেকে কিছু টা শস্তি পাওয়ার জন্য আলহামদুলিয়াল্লাহ এই কন্টেন্টটি অনেক উপকারি।ধন্যবাদ লেখক কে ।এমন একটি কন্টেন্টটি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

    Reply
  378. বর্ষাকালে নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে কিছু ঘরোয়া উপায় জানা থাকলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না। উপায় গুলো জানতে সময়োপযোগী আর্টিকেল টি পড়ে দেখতে পারেন, উপকারী পোস্ট।

    Reply
  379. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর বিছানার স্যাঁতস্যাঁতে ভাব নিয়ে অনেকেই ভোগান্তিতে পড়ে। তাই লেখক এখানে কিছু ঘরোয়া উপায় নিয়ে কথা বলেছেন। উপায়গুলোর মধ্যে হলো উপযুক্ত স্থানে সূর্যের আলো, সুরক্ষিত স্থানে ভালো প্রদীপ ব্যবহার, বায়ুশোধন সিস্টেমে কাপড় শুকানো।
    এছাড়া বর্ষাকালে ঘরের আর্দ্রতা ও স্যাঁতস্যাঁতে ভাব কমাতে বাতাস চলাচল সহ আরো কিছু বিষয়ে বিস্তারিত তুলে ধরেছেন।
    লেখক এর সময়োপযোগী আর্টিকেলটি বর্ষাকালের জন্য অনেকের উপকৃত হবে। ধন্যবাদ লেখককে বিভিন্ন বিষয়ে উপস্থাপন করার জন্য।

    Reply
  380. বর্ষা কালে কাপড় শুকনো খবৃই কষ্ট কর।এই মসয় ঘর খুবই স্যাঁতসেঁতে ভাব থাকে। তাই এই অবস্থা থেকে বাঁচার জন্য আমরা উপরের টিপস গুলো গ্রহণ করা যেতে পারে।

    Reply
  381. বর্ষাকালে কাপড় চোপড় শুকানো অনেক ঝামেলায় কাজ এ সময় কাপড়-চোপড় ঠিকমতো শুকায় না বলে কাপড়চোপড় থেকে দুর্গন্ধ বের হয় এবং ঘরের আসবাবপত্রে চিট চিটে হয়ে যায় এ সময় ঘরের কাপড়চোপড় ও আসবাবপত্রের বিশেষ কিছু যত্নের প্রয়োজন হয় ,লেখক এখানে বেশ কিছু টিপস দিয়েছেন এর সম্পর্কে যা থেকে অবশ্যই আমরা বর্ষাকালে ঘরের কাপড়চোপড় এবং আসবাবপত্রের যত্ন নিতে পারব ইনশাআল্লাহ

    Reply
  382. অনেক অসুবিধার সমাধান হল,জানতে পারলাম অনেক কিছু|

    Reply
  383. চমৎকার একটি উপদেশ, বর্ষার সময় কাপড় শুকান,স্যাঁতসেঁতে ভাব দূর করা ও দুর্গন্ধ থেকে কাপড়কে মুক্ত করা যে উপায় তুলে ধরা হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ ও উপকারী পোস্ট।

    Reply
  384. বর্ষাকালে কাপড় শুকাতে কমবেশি সবারই ঝামেলায় পড়তে হয়।ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করলে এই সময়েও জামাকাপড়কে স্যাতস্যাতে ও দুর্গন্ধমুক্ত রাখা যায়।
    উক্ত কন্টেন্টটিতে বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় আলোচনা করা হয়েছে যা সকলের জন্যই উপকারী হবে।সময় উপযোগী কন্টেন্টটি লেখার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  385. আমি সরকারি কলোনিতে থাকি। দালান গুলো অনেক পুরোনো হয়ে গেছে যেখানে বসবাস করা রীতিমতো ঝুকিপূর্ণ। পিলারগুলো ফেটে গেছে, ছাদের আস্তর খুলে পড়ছে। এমনকি বর্ষাকালে রুমের কোনা গুলো ভিজে উঠে এবং ফোটা ফোটা পানি পড়ে। আরো একটা সমস্যা হলো, কোনো বারান্দা নাই। কাপড় চোপড় ওয়াস করলে রুমেই মেলে দিতে হয়।
    আপনার এই লেখাটি আমার অনেক উপকারে আসবে। আপনাকে অনেক ধন্যবাদ।

    Reply
  386. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। সেইসঙ্গে আছে বিছানার চাদর, বালিশের কভার, মশারি, কুশন কভার, পর্দা ইত্যাদি। সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এই সময় জামাকাপড় শুকানো নিয়ে ঝামেলায় পড়তে হয়। সারাদিন রোদ নেই, অনেকে ঘরের মধ্যেই দড়ি দিয়ে ফ্যানের বাতাসে কাপড় শুকান। ভালো করে জামাকাপড় শুকাতে চায় না বলে এতে একটা স্যাঁতসেঁতে ভাব তো থাকেই, সঙ্গে ছত্রাকও হয়। তবে যদি কিছু ঘরোয়া উপায় মাথায় রাখেন তা হলে এই সময়েও জামাকাপড়ে দুর্গন্ধ হয় না। বর্ষাকালে ঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার এবং কাপড় শুকানোর সঠিক ও সহজ উপায় বলে দেওয়া হয়েছে এই কন্টেন্টে

    Reply
  387. বর্ষায় জামাকাপড় ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলুন। এতে জীবাণু কমানো সহজ হবে। বাইরে শুকাতে দেওয়া কাপড় হঠাৎ বৃষ্টিতে ভিজে গেলে, সেই কাপড় আরও একবার পানি দিয়ে ধুয়ে নিন। তারপর দিন ফ্যানের নিচে। কাপড় শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা দিয়ে রাখুন। আলমারিতে আলাদা করে দিন ন্যাপথলিন।এই ঋতুতে বসার ঘরে কার্পেট বিছানো থেকে বিরত থাকুন। কারণ কার্পেট বাতাসের আর্দ্রতা শোষণ করে বলে ঘরে স্যাঁতসেঁতে ভাব দেখা দেয়। নিচের কন্টেন্টে গিয়ে বিস্তারিত আরো জানতে পারবেন।

    Reply
  388. দৈনন্দিন জীবনের একটি অংশ কাপড় পরিষ্কার করা যা বর্ষাকালে অনেক সমস্যায় পড়তে হয়।বর্ষাকালে মেঝে স্যাঁতসেঁতে হয়ে থাকে। কাপড় শুকাতেও খুব কষ্ট হয়।এই আর্টিকেলটিতে ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সাথে সাথে ভাব যেন না থাকে তা জানতে পারলাম। এই আর্টিকেলটিতে সুন্দর করে লেখক সব কিছু তুলে ধরেছেন এজন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  389. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘরের স্যাঁতসেঁতে ভাব কমানো একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। নিয়মিত বৃষ্টির কারণে ঘরের ভেতরে আর্দ্রতা বৃদ্ধি পায়, যা কাপড় ও অন্যান্য গৃহস্থালির সামগ্রীতে স্যাঁতসেঁতে ভাব সৃষ্টি করে। তবে, কিছু কার্যকরী পদ্ধতি অনুসরণ করে এই সমস্যাগুলো সহজেই মোকাবিলা করা যায়। ফ্যানের নিচে কাপড় শুকানো, সঠিক ডিটারজেন্ট ব্যবহার, ঘরে পর্যাপ্ত বাতাস চলাচলের ব্যবস্থা করা এবং আর্দ্রতা কমানোর জন্য কিছু ছোটখাট উপায় অবলম্বন করলে, বর্ষাকালে কাপড়ের দুর্গন্ধ দূর করা এবং ঘরকে আরামদায়ক রাখা সম্ভব।

    Reply
  390. বর্ষাকালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো অনেক ঝামেলার বেপার হয়ে যায় ।যার জন্য বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে রক্ষা পেতে অনেক উপকারী পরামর্শ পেলাম । সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। ধন্যবাদ লেখক কে এত সুন্দর উপায় দেওয়ার জন্য।

    Reply
  391. ঘরের – বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানো এবং কাপড় শুকানো এই কাজগুলো করতে বর্ষাকালে কিছুটা ঝামেলা পোহাতে হয় I সূর্যের আলো কাপড় শুকাতে একটি অন্যতম এবং নির্ভরযোগ্য উপায় । ভালো প্রদীপ/তাপ ব্যবহার করে একটি ঘরে বা সুরক্ষিত স্থানে কাপড় শুকানো যায়।
    শরীর এবং মনের সুস্থতার জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতা অপরিহার্য I

    Reply
  392. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।

    কাপড়ে হালকা স্যাঁতসেঁতে ভাব থাকলে ভালো করে ইস্ত্রি করে নিন। এতে পোশাকের স্যাঁতসেঁতে ভাবও যাবে আবার জীবাণুও গরমে নষ্ট হবে। ধোয়ার আগে জামাকাপড় ভিজিয়ে রাখুন কিছু সময়। এতে ময়লা যাবে দ্রুত এবং ভালো করে পানি ঝরিয়ে দিলে শুকাবেও তাড়াতাড়ি।

    Reply
  393. সুস্থ থাকতে চাইলে পরিস্কার – পরিচ্ছন্নতার বিকল্প নেই। এখন চলছে বর্ষার ভরা মৌসুম। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়। কিন্তু এই বর্ষায় কাপড়-চোপড় শুকানো অনেক অনেক ঝামেলা। সব চেয়ে ঝামেলা হল কাপড়ের দুর্গন্ধ দূর করা। এই প্রতিবেদনে বর্ষাকালে কাপড় শুকানোর ও কাপড়ের দুর্গন্ধ দূর করার অনেক কার্যকর উপায় বলা হয়েছে।
    তবে আমার কাছে সবচেয়ে ভাল লেগেছে কাপড় শুকিয়ে ভাঁজ করে তুলে রাখার সময় কাপড়ের মাঝে মাঝে কালো জিরা দিয়ে রাখা। আলমারিতে আলাদা করে ন্যাপথলিন দেয়া। আমি নিজেই এটা করে অনেক উপকার পেয়েছি। আপনারা ও এটা করতে পারেন।

    Reply
  394. সময়োপযোগী একটি পোস্ট,বর্ষাকালে কাপড় শুকানো আসলে একটি কঠিন কাজ। আর ঘরে কাপড় শুকানোর ফলে ঘর একদমই দুর্গন্ধ হয়ে থাকে। কনটেন্টিতে দুর্গন্ধ দূর করার উপায় এবং কাপড় শুকানোর জন্য বিভিন্ন উপায় বলে দেওয়া হয়েছে। যা আশা করি সকলেরই কাজে আসবে ধন্যবাদ লেখককে

    Reply
  395. জামাকাপড় শুকানোর জন্য সূর্যালোক একটি নির্ভরযোগ্য পদ্ধতি, কিন্তু যখন এটি উপলব্ধ না হয়, একটি ভাল বায়ুচলাচল ঘরে ভাল মানের বাতি ব্যবহার করা একটি কার্যকর বিকল্প হতে পারে। এই শুকানোর পদক্ষেপগুলি সঠিকভাবে অনুসরণ করা স্বাস্থ্যকর জীবনযাপনের পরিবেশ বজায় রাখতে সহায়তা করে। আমরা এই বিষয়ে তাদের অন্তর্দৃষ্টিপূর্ণ নিবন্ধের জন্য লেখকের প্রশংসা করি।

    Reply
  396. বর্ষাকাল মানেই সারাদিন ধরে একটু একটু করে টিপ টিপ বৃষ্টি হওয়া।সেই সাথে ঘড়-বাড়ির স্যাঁতসেঁতে ভাব আর কাপড় শুকানোর ঝামেলা।ঠিকমত কাপড়-চোপড় শুকানো না হলে ও ঘড়-বাড়িি পরিষ্কার না করা হলে স্যাঁতসেঁতে ভাবের জন্য নানারকম জীবাণুর আক্রমণ ঘটতে পারে ।তাই আর্টিকেল টি থেকে কিছু ধারণা নিয়ে ও সেই ধারণা সঠিক ভাবে কাজে লাগিয়ে ঘড়-বাড়ি পরিষ্কার রাখা কাপড়-চোপড় শুকানোর ব্যবস্থা করে ফেলুন আজই।

    Reply
  397. বর্ষাকালে কাপড় শুকাতে ও ঘর পরিস্কার রাখতে ঝামেলায় পড়তে হয়। ঘরে কাপড় শুকালে ঘর স্যাতস্যাতে ভাব থেকে যায়। কাপড় শুকানোর ও ঘর পরিস্কার রাখতে উপরের আর্টিকেল টি খুব কাজে দেবে।

    Reply
  398. সুস্থ থাকতে চাইলে পরিচ্ছন্নতার বিকল্প নেই । সময়টা যদি বর্ষাকাল হয় তবে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায় । ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে । তারউপর ঘরদোর স্যাঁতস্যাঁতে হয়ে যাওয়ায় ছত্রাক ও এলার্জির সংক্রমনও বেড়ে যায়। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে । কীভাবে কাপড় শুকালে দূর্গন্ধ হবে না, কীভাবে কাপড় সংরক্ষণ করতে হবে এবং কীভাবে ঘরের ভিতরের স্যাতস্যাতে ভাব কাটানো যায় এইসব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এই কন্টেন্টে আলোচনা করা হয়েছে । কন্টেন্টটিতে এই অসুবিধা থেকে কিভাবে মুক্তি পাওয়া যাবে তার সমাধান আলোচনা করা হয়েছে । অসংখ্য ধন্যবাদ লেখককে এতো চমৎকার ও সময়োপযোগী কন্টেন্টটি দেওয়ার জন্য

    Reply
  399. বর্ষাকালে কাপড় শুকানো কঠিন হলেও কিছু ঘরোয়া পদ্ধতি অনুসরণ করলে সহজে করা সম্ভব। ফ্যানের নিচে কাপড় শুকানো, সঠিকভাবে ইস্ত্রি করা এবং হালকা রঙের পর্দা ব্যবহার করলে স্যাঁতসেঁতে ভাব কমবে। এছাড়াও, ঘরে বাতাস চলাচল ও আর্দ্রতা কমাতে লবণ ব্যবহার করা যেতে পারে।

    Reply
  400. বর্তমান আবহাওয়ায় এটি খুব গুরুত্বপূর্ণ একটি কন্টেন্ট।

    Reply
  401. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।উপরের ধাপগুলি মাধ্যমে আপনি বায়ুশোধন সিস্টেম ব্যবহার করে কাপড় শুকাতে সহায়ক হতে পারেন। মনে রাখা গুরুত্বপূর্ণ যে, এই সিস্টেমটি সাবধানে এবং সুরক্ষিতভাবে ব্যবহার করতে হবে।এত উপকারী কনটেন্ট এর জন্য লেখককে জানাই, অসংখ্য ধন্যবাদ

    Reply
  402. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে। ভালো প্রদীপ ব্যবহার করে একটি ঘরে বা সুরক্ষিত স্থানে কাপড় শুকাতে পারেন।
    কনটেন্টটির কাপড় শুকানোর ধাপগুলো সঠিকভাবে মেনে চললে সুস্থ জীবন যাপন করা সম্ভব ।
    ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট লেখার জন্য।

    Reply
  403. বর্ষাকালে কাপড়চোপড় থেকে শুরু করে ঘরবাড়ি সবকিছুই ভেজা ভেজা ভাব লাগে। এই স্যাতসাতে ভাবটা কমানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করতে হয়। আর এই কৌশলগুলো এই কনটেন্টিতে আলোচনা করা হয়েছে। উপরোক্ত এইসব নিয়ম গুলো মেনে চললে ঘরের ভেজা ভেজা ভাব কমে যাবে। লেখক কে ধন্যবাদ এই কনটেন্টি লেখার জন্য।

    Reply
  404. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে।এখনকার সময়ের উপযোগী একটি কন্টেন্ট।বর্ষাকালে স্যাঁতসেঁতেভাব দূর করার বিভিন্ন কৌশলগুলো চমৎকারভাবে তুলে ধরা হয়েছে।

    Reply
  405. কাপড় শুকানোর সময় উপযোগী কন্টেন্ট লেখার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।

    Reply
  406. বর্ষাকালের কাপড় শুকানো একটু কষ্টকর ব্যাপার। এখন চলছে বর্ষাকাল। সুতরাং আমি বলব কন্টেনিটি খুবই সময় উপযোগী। এখানে বর্ষাকালে কাপড় শুকানো এবং ঘরের সাথে স্যাঁতসেঁতেভাব দূর করার বিভিন্ন টিপস চমৎকারভাবে তুলে ধরা হয়েছে। আশা করি সবার উপকারে আসবে।

    Reply
  407. গরম হয়েছে যেইনা আউট বৃষ্টি করেছে ইন,
    ঘুরে ফিরে এলো আবার সেই বৃষ্টির দিন।
    বর্ষাকাল মানেই কষ্ট। বর্ষাকালে কাপড় শুকানো খুবই কষ্টকর।
    রোদ থাকেনা বলে কাপড় চোপড় ভালোভাবে শুকায়না এবং দুর্গন্ধ যুক্ত হয়। পাশাপাশি ঘর বিছানাও সেঁতসেঁতে হয়ে যায়।
    ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিছন্ন থাকা যায় এবং জামা কাপড়, ঘর বাড়ি কিভাবে সেঁতসেঁতে ভাব কমানো যায়, তা নিয়ে লেখক খুব সুন্দর সহজ ও সাবলীল ভাষায় কন্টেনটি তে উপস্থাপন করেছেন।
    লেখককে অনেক ধন্যবাদ এতো সুন্দর কনটেন্ট উপহার দেওয়ার জন্য।মাশাআল্লাহ কনটেন্ট টি ভীষণ সুন্দর।

    Reply
  408. বর্ষাকালে কাপড় শুকানে খুবই কষ্টকর, কিন্তু এই স্টোরীটিতে কাপড় শুকানোর টিপস খুব সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। লেখককে ধন্যবাদ।

    Reply
  409. দারুন আইডিয়া!! বর্ষাকালে কাপড় শুকানো নিয়ে প্রায় সকলেই বিড়াম্বনায় পড়ে। আশা করিএই কনটেন্ট সকলের উপকারে আসবে।

    Reply
  410. বর্ষাকালে কাপড় শুকানো কষ্টসাধ‍্য।বাইরে বৃষ্টি থাকার কারণে ঘরের মধ‍্যেই কাপড় শুকাতে হয়।যার ফলে কাপড়ে ভেজা ও স‍্যাঁতস‍েঁতে ভাব থেকে যায়।বৃষ্টির কারণে বাড়িতেও স‍্যাঁতস‍েঁতে ভাব থাকে।এই কনটেন্টটিতে বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর বিছানার স‍‍্যাঁতসেঁতে ভাব কমানোর টিপস শেয়ার করা হয়েছে,যা অনুসরণ করলে গৃহিণীরা উপকৃত হবে বলে আশা রাখি।

    Reply
  411. আলহামদুলিল্লাহ সময়োপযোগী কন্টেন্ট, বিশেষ করে গৃহিণী এবং ব্যাচেলরদের জন্য।বর্ষাকালে কাপড় শুকানো এবং ঘর-বিছানার স্যাঁতস্যাঁতে ভাব কমানো খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এই সময় পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সঠিক উপায় অবলম্বন করে ঘরকে আরামদায়ক রাখা উচিত। লেখককে অসংখ্য জাযাকাল্লাহ এত সুন্দর সুন্দর দরকারি টিপস শেয়ার করার জন্য।

    Reply
  412. ঘরের মাত্রাতিরিক্ত আর্দ্রতার জন্য ফ্যান ছেড়ে রাখলেও কাপড় শুকাতে চায় না। । ঘরের আর্দ্রতা কমাতে ঘরোয়া টিপস রয়েছে এবং শুকনো কাপড়ের মাঝে কালোজিরে রাখলে কাপড় পরিষ্কার ও দূর্গন্ধ মুক্ত রাখা যায় । এ কনটেন্টটিতে এ সম্পর্কে সুন্দর করে আলোচনা করা হয়েছে। লেখককে অনেক ধন্যবাদ উপকরী একটি আর্টিকেল উপহার দেওয়ার জন্য।

    Reply
  413. বর্ষাকালে কাপড় শুকানো টা আসলেই অনেক কষ্টকর হয়ে উঠে সবার জন্য। এই কনটেন্ট টাতে যে টিপস গুলোর কথা বলা হয়েছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ টিপস। এই পদ্ধতি গুলো অবলম্বন করলে কাপড় সহজে শুকানো এবং ঘরের স্যাতস্যাতে ভাব দূর করা সম্ভব হবে বলে আমি মনে করি। ধন্যবাদ লেখক কে অনেক উপকারী একটা কনটেন্ট পোস্ট করার।

    Reply
  414. বর্ষাকালে কাপড় শুকানো তুলনামূলক কষ্টকর। পর্যাপ্ত রোদের অভাবেও কাপড় ভালোভাবে শুকানো যায় না। কাপড়ে স্যাঁতস্যাঁতে ভাব চলে আসে। তাই সঠিকভাবে কাপড় শুকানোর জন্য এবং স্যাঁতস্যাঁতেভাব দূর করার জন্য আর্টিকেলটি অনেকেরই উপকারে আসবে।

    Reply
  415. আর্টিকেলটি খুবই সময়োপযোগী। বিশেষ করে বর্ষাকালে সবাই কমবেশি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন।স্যাতস্যাতে মেঝে আর ভেজা কাপড়ের গন্ধ থেকে মুক্তির উপায় বলা হয়েছে এই আর্টিকেলে।এতো সুন্দর একটি লেখা উপহার দেয়ার জন্য লেখককে ধন্যবাদ ।

    Reply
  416. বর্ষাকালের কিছু সমস্যার সমাধান এই আর্টিকেলের মাধ্যমে কন্টেন্ট রাইটার তুলে ধরেছেন,ধন্যবাদ লেখককে বিস্তারিত বর্ননার জন্য।

    Reply
  417. গরম হয়েছে যেইনা আউট বৃষ্টি করেছে ইন,ঘুরে ফিরে এলো আবার সেই বৃষ্টির দিন।বর্ষাকালে কাপড় শুকানো কষ্টসাধ‍্য।বাইরে বৃষ্টি থাকার কারণে ঘরের মধ‍্যেই কাপড় শুকাতে হয়।যার ফলে কাপড়ে ভেজা ও স‍্যাঁতস‍েঁতে ভাব থেকে যায়।বৃষ্টির কারণে বাড়িতেও স‍্যাঁতস‍েঁতে ভাব থাকে।জামা কাপড়, ঘর বাড়ি কিভাবে সেঁতসেঁতে ভাব কমানো যায়, তা নিয়ে লেখক খুব সুন্দর সহজ ও সাবলীল ভাষায় কন্টেনটি তে উপস্থাপন করেছেন।
    লেখককে অনেক ধন্যবাদ এতো সুন্দর কনটেন্ট উপহার দেওয়ার জন্য।

    Reply
  418. চলছে বর্ষাকাল। নিয়মিত বৃষ্টি হলেও এই সময়েও কাপড়-চোপড় পরিষ্কার করতে হয়বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে। বর্ষাকালে কিছু নিয়ম মেনে চললে সহজে কাপড় শুকানো যাবে যা লেখক আমাদের এই কনটেন্ট এ সঠিক গাইড করেছেন।
    লেখক কে অনেক ধন্যবাদ এই উপকারী কন্টেন্ট লেখার জন্য।
    আবার এটাও বলেছেন অন্দরে সুগন্ধিযুক্ত মোমবাতি, এয়ার ফ্রেশনার ব্যবহার করতে পারেন। এতে গুমোট ভাব চলে যাবে।

    Reply
  419. কন্টেন্টটি খুবই উপকারী । ঘরোয়া উপায়ে কিভাবে বর্ষাকালে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা যায় এবং জামা কাপড় ও ঘর কিভাবে শুকনো রাখা যায় সাথে সাথে ভাব যেন না থাকে তা জানতে পারলাম।

    Reply
  420. বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর জন্য কিছু কার্যকরী টিপস শেয়ার করায় ধন্যবাদ! এই সমস্যার সমাধানে কয়েকটি সহজ কিন্তু কার্যকরী পদ্ধতি মনে হয় উপকারী হতে পারে:

    ১. **ভেন্টিলেশন:** ঘরটিতে পর্যাপ্ত বাতাস চলাচল নিশ্চিত করুন। নিয়মিত জানালা খোলা রাখুন বা পাখা ব্যবহার করুন।
    ২. **ডিহিউমিডিফায়ার:** ঘরের আদ্রতা কমানোর জন্য ডিহিউমিডিফায়ার ব্যবহার করতে পারেন।
    ৩. **কাপড় শুকানোর কৌশল:** কাপড় শোবার ঘর থেকে আলাদা জায়গায় শুকানোর চেষ্টা করুন। দরজা বা জানালা খোলার মাধ্যমে বাতাস চলাচল বাড়ান।
    ৪. **শুকনো কাপড়ের ব্যবহার:** কাপড় শুকানোর সময় হালকা গরম বা পাখার সাহায্য নিন যাতে দ্রুত শুকায়।
    ৫. **পরিস্কার পরিচ্ছন্নতা:** স্যাঁতসেঁতে ভাব কমানোর জন্য ঘর ও বিছানার নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখুন।

    এছাড়া, আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ! এই পরামর্শগুলো খুবই সহায়ক হবে বলে মনে হচ্ছে।

    Reply
  421. বর্ষাকালে আর্দ্র আবহাওয়া ও অবিরাম বৃষ্টির কারণে কাপড় শুকাতে অনেক অসুবিধা হয়।পরিস্কার শুকনো কাপড়, পরিচ্ছন্ন ঘর মনকে প্রফুল্ল রাখে। বর্ষাকালে ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করতে ও জামা কাপড় শুকানোর জন্য কনটেন্টিতে অনেক ঘরোয়া টিপস আছে।যা অনুসরণ করলে সকলেই উপকৃত হবে।সময়োপযোগী এতো গুরুত্বপূর্ণ একটি কনটেন্ট লেখার জন্য ধন্যবাদ লেখককে।

    Reply
  422. বৃষ্টির দিনে আদ্র আবহাওয়ার জন্য জামা কাপড় শুকাতে অনেক কষ্ট হয়,সময় বেশি লাগে। এই আর্টিকেল এ বৃষ্টির দিনে জামা কাপড় ও বাড়িঘর কিভাবে স্যাতস্যাতে না হয় তার জন্য কি কি করতে হবে তা বিস্তারিত বর্ননা করা হয়েছে।

    Reply
  423. বর্ষাকাল মানেই বৃষ্টি, আর বৃষ্টি মানেই স্যাঁতসেতে ভাব।এছাড়াও বর্ষাকালে ভেজা কাপড় ঠিক ভাবে শুকানো ভীষণ ঝামেলার বেপার হয়ে দাঁড়ায়। ফলে বাজে গন্ধ ও হয় কাপড়ে। এ পরিস্থিতি থেকে পরিত্রান পেতে অনেক উপকারী পরামর্শ জানলাম। সুস্থ থাকার জন্য পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। ধন্যবাদ লেখক কে এত সুন্দর কনটেন্ট টি লেখার জন্য।

    Reply
  424. আসসালামু আলাইকুম বর্ষাকাল মানেই বৃষ্টি, আর বৃষ্টি মানেই স্যাঁতসেতে ভাব
    বৃষ্টির দিনে আদ্র আবহাওয়ার জন্য জামা কাপড় শুকাতে অনেক কষ্ট হয়,সময় বেশি লাগেতাই উপরে কন্টেন্টটা পড়লে সবার উপকার হবে

    Reply
  425. বর্ষাকালে কাপড় শুকানো ঝামেলার থেকে কিছুটা সস্তি পেতে হলে কিছু উপায় আছে সেগুলো নিয়ে এই কন্টেন্টটিতে সুন্দর ভাবে আলোচনা হয়েছে, যা খুবই গুরুত্বপূর্ণ। উপরোক্ত এইসব নিয়ম গুলো মেনে চললে ঘরের ভেজা ভেজা ভাব কমে যাবে।

    Reply
  426. বর্ষা মৌসুমে এই রোদ তো এই বৃষ্টি।তাই দৈনন্দিন জীবনে গৃহিণী দের একটু কষ্টই নেমে আসে বলা চলে।পরিচ্ছন্ন থাকতে হলে ঘর ও কাপড় পরিচ্ছন্ন রাখার বিকল্প নেই।কিন্তু এই বর্ষাকালে কিভাবে রোদ ব্যতীত কাপড় শুকানো ও ঘর পরিষ্কার রাখা যায় সেই সম্পর্কে লেখক এই আর্টিকেলটি উপস্থাপন করেছেন।এতো সুন্দর একটি আর্টিকেল আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য লেখককে আল্লাহ্ উত্তম প্রতিদান দান করুন।

    Reply
  427. সময়োপযোগী কন্টেন্ট। এই বর্ষাকালে খুব উপকারে আসবে কন্টেন্ট টি। ধন্যবাদ লেখক কে।

    Reply
  428. বর্ষাকালে কাপড় শুকানো খুব বিরক্তিকর একটি ব্যাপার। আদ্রতা বেশি থাকার কারণে কাপড় খুব দেরিতে শুকায়। ঘরোয়া উপায়ে এই সমস্যা থেকে মুক্তির উপায় গুলো এ কনটেন্ট এর মধ্যে জেনে খুব উপকৃত হলাম। ধন্যবাদ।

    Reply
  429. বর্ষাকালে ভেজা কাপড় ঠিকভাবে শুকানো দারুণ ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। ভেজা থাকার ফলে বাজে গন্ধও দেখা দেয় কাপড়ে।
    বর্ষাকালে কাপড় শুকানো ও ঘর–বিছানার স্যাঁতসেঁতে ভাব কমানোর উপায় সূর্যের আলো কাপড় শুকাতে একটি প্রভাবশালী এবং নির্ভরযোগ্য উপায় হতে পারে। ভালো প্রদীপ ব্যবহার করে একটি ঘরে বা সুরক্ষিত স্থানে কাপড় শুকাতে পারেন। তাছাড়া ঘরের মধ্যে ফ্যান এর বাতাসের সাহায্যে ও কাপড় শুকনো যায়। কনটেন্টটির কাপড় শুকানোর ধাপগুলো সঠিকভাবে মেনে চললে সুস্থ জীবন যাপন করা সম্ভব ।লেখককে অনেক ধন্যবাদ এত সুন্দর করে কনটেন্টি উপস্থাপন করার জন্য।

    Reply

Leave a Comment