কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Spread the love

বাংলাদেশ সরকারের একটি গুরুত্বপূর্ণ অধিদপ্তর হল কৃষি বিপণন বিভাগ, যেটি দেশের কৃষি পণ্য এবং কৃষি প্রযুক্তি বিপণনের জন্য কাজ করে থাকে। এর প্রধান কার্যালয় ঢাকায় অবস্থিত। এটি কৃষি মন্ত্রণালয়ের অধীনে একটি সংস্থা। বাংলাদেশ সরকার ব্রিগেডিয়ার এনামুল হক খানের নেতৃত্বে ১৯৮২ সালে গঠিত সাংগঠনিক কমিটির সুপারিশ ক্রমে বিভিন্ন মন্ত্রণালয় পুনর্গঠন করে। অতঃপর, কৃষি বিপণন অধিদপ্তরের গুরুত্ব, মর্যাদা ও কাজের পরিধি বিবেচনা করে এর নাম পরিবর্তন করে কৃষি বিপণন অধিদপ্তর রাখা হয় এবং এটিকে স্থায়ীভাবে কৃষি মন্ত্রণালয়ের সাথে যুক্ত করা হয়।

কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। সরকারি চাকরি জন্য আপনারা যারা আগ্রহী তারা কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন। বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য যে সব যোগ্যতা ও অভিজ্ঞতা থাকতে হবে তা নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে চাওয়া হয়েছে।

কৃষি বিপণন অধিদপ্তর (DAM) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর মাধ্যমে আমরা আবেদনের যোগ্যতা, অনলাইন আবেদন ফর্ম পূরণের নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানাব।

১৫৩ জন নিয়োগ দেবে কৃষি বিপণন অধিদপ্তর

০৭টি পদের বিপরীতে মোট ১৫৩ জনকে নিয়োগ দেবে কৃষি বিপণন অধিদপ্তর। চাকরির জন্য আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আপনাকে অবশ্যই আবেদন পত্রটি ১৪ নভেম্বর ২০২৩ ইং এর মধ্যে সম্পন্ন করতে হবে। নিয়োগ সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য নীচে দেওয়া হয়েছে।

দেশের আকর্ষণীয় সেরা সব সরকারি চাকরির বিজ্ঞপ্তি সবার আগে পেতে নিয়মিত ভিজিট করুন এই ওয়েবসাইটটি। আপনাদের মাঝে আমরা প্রত্যেকটা নিয়োগ বিজ্ঞপ্তি খুব সহজভাবে তুলে ধরার করার চেষ্টা করে থাকি। যেন চাকরি প্রার্থীরা সকলে সার্কুলার সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা নিতে পারে।

একাধিক পদে নিয়োগ দেবে কৃষি বিপণন অধিদপ্তর

কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিটি বাংলাদেশের সকল সরকারি চাকরি প্রত্যাশীদের জন্য একটি দারুন সুযোগ। এই সুযোগটি আপনি চাইলে গ্রহণ করতে পারেন। নিচের উল্লেখিত পদগুলির মধ্যে আপনার শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সাথে যেই পদটির মিল আছে সেই পদটিতে চাকরির জন্য আবেদন করতে পারেন।

কৃষি বিপণন অধিদপ্তরে আপনি কি চাকরি করতে আগ্রহী? যদি আগ্রহী থাকেন তাহলে দেরি না করে কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী তাড়াতারি নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন। আপনাকে অবশ্যই আবেদন করার আগে নিচে থাকা অফিশিয়াল নোটিশটি মনোযোগ সহকারে পড়ে নিতে হবে এবং অফিশিয়াল নির্দেশনা মেনেই আবেদনটি সম্পন্ন করতে হবে।

সংক্ষেপে কৃষি বিপণন অধিদপ্তর  নিয়োগ বিজ্ঞপ্তি 

প্রতিষ্ঠানের নামকৃষি বিপণন অধিদপ্তর
চাকরির ধরনসরকারি চাকরি
প্রকাশের তারিখ১০ অক্টোবর ২০২৩
ক্যাটাগরি সংখ্যা০৭ টি
লোক সংখ্যা১৫৩ জন
শিক্ষাগত যোগ্যতা ও বয়সপদ বিশেষে ভিন্ন,  ১৮-৩০ বছর 
অফিশিয়াল ওয়েবসাইটhttp://dam.gov.bd 
আমাদের ওয়েবসাইটhttps://a2zchakri.com/ 
সূত্রবাংলাদেশ প্রতিদিন
আবেদন করার মাধ্যমঅনলাইনে
আবেদন করার লিংকলিংক
আবেদনের শুরুর তারিখ২৫ অক্টোবর ২০২৩
আবেদন করার শেষ তারিখ১৪ নভেম্বর ২০২৩

সংক্ষেপে দেখুন-

কৃষি বিপণন অধিদপ্তর জনবল নিয়োগের অফিসিয়াল নোটিশ

 

সূত্র. বাংলাদেশ প্রতিদিন : ১০ অক্টোবর ২০২৩

আবেদনের শুরুর তারিখ : ২৫ অক্টোবর ২০২৩

আবেদনের শেষ তারিখ : ১৪ নভেম্বর ২০২৩

আবেদনের লিংক : https://dam.teletalk.com.bd

কৃষি বিপণন অধিদপ্তর  আবেদন করার প্রক্রিয়া

আবেদন প্রক্রিয়া যেকোনো চাকরির একটি গুরুত্বপূর্ণ অংশ। কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আপনি যদি আবেদন করতে আগ্রহী হন তবে আপনি উপরে দেওয়া লিংক থেকে আবেদন করতে পারেন। আবেদন করার সময় আপনাকে অবশ্যই সঠিক তথ্য প্রদান করতে হবে। আবেদনপত্রটি খুব সাবধানে পূরণ করতে হবে যাতে কোনো ভুল না হয়। ভুল ত্রুটি সহ আবেদন গ্রহণ করা হবে না। অফিসিয়াল ওয়েবসাইটে প্রদত্ত নির্দেশাবলী অনুসারে, আবেদনপত্রটি নির্দিষ্ট সময়ের মধ্যে কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ঠিকানায় প্রেরণ করতে হবে।

বিভিন্ন পদে চাকুরির সুযোগ : কৃষি বিপণন অধিদপ্তর

প্রতিদিনের আপডেটেড চাকরির খবর পেতে নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করুন। কর্তৃপক্ষ কর্তৃক নতুন চাকরির সার্কুলার প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে চাকরির সার্কুলার আপডেট করি। আপডেট নতুন চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইটে সাবস্ক্রাইব করুন।

এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনি চাইলে নিচের শেয়ার বোতাম থেকে আপনার বন্ধুদের এবং কাছের মানুষদের সাথে শেয়ার করতে পারেন। এই নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 

3 thoughts on “কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩”

Leave a Comment