বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ সরকার ১৯৭২ সালের সংবিধান অনুসারে প্রথমাবস্থায় ২ টি পাবলিক সার্ভিস কমিশন গঠন করে, যা পাবলিক সার্ভিস কমিশন (প্রথম) এবং পাবলিক সার্ভিস কমিশন (দ্বিতীয়) নামে অভিহিত হয়; কিন্তু পরবর্তীতে সংবিধান সংশোধন করত: উভয় কমিশনকে একত্রিত করে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন নামে একটিমাত্র কমিশন পদ্ধতি চালু করা হয়।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (ইংরেজি: Bangladesh Public Service Commission ) একটি স্বায়ত্তশাসিত সংস্থা যার কাজ সরকারি চাকরিতে নিয়োগ সংক্রান্ত দায়িত্ব পালন করা। এটি একটি সাংবিধানিক ও স্বাধীন সংস্থা। পাকিস্তান আমলের সরকারি কর্ম কমিশনের উত্তরাধিকার হিসাবেই বাংলাদেশে গঠিত হয়েছিল সরকারী কর্ম কমিশন। ১৯৭১ খ্রিষ্টাব্দে স্বাধীন রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠার পর ১৯৭২ সালের ৮ এপ্রিল বাংলাদেশের সরকারি কর্ম কমিশন গঠিত হয়। প্রতিবছর ৮ এপ্রিল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন দিবস হিসেবে পালন করা হয়। বাংলাদেশের সংবিধানের ১৩৭ থেকে ১৪১ পর্যন্ত অনুচ্ছেদে সরকারি কর্ম কমিশন গঠনের সাংবিধানিক বাধ্যবাধকতা বর্ণিত আছে। একজন চেয়ারম্যান এবং কয়েকজন সদস্য সমবায়ে পাঁচ বৎসর মেয়াদের জন্য কমিশন গঠিত হয়। বাংলাদেশের রাষ্ট্রপতি কমিশনের চেয়ারম্যান এবং সদস্যদের নিয়োগ প্রদান করেন।

public service commission bangladesh  job circular 2023

“বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ” প্রকাশ করেছে। আপনারা যারা সরকারি চাকরি করতে আগ্রহী তারা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তিতে ” আবেদন করতে পারেন। আবেদন করার জন্য যে সব যোগ্যতা থাকতে হবে তা নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে চাওয়া হয়েছে।

বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যেবাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চাকরিটি ” গুরুত্বপূর্ণ। তাই আপনারা যারা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ” আবেদন করতে আগ্রহী তারা দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন।

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি এবং নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। আমরা  আমাদের এই সাইটে “ বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ” আবেদন ফরম ও পরীক্ষার সময়সূচি এবং পরীক্ষার ফলাফল প্রকাশ করব।

 আপনি যদি সবার আগে বাংলাদেশের সকল চাকরির খবর পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/ এই ওয়েবসাইটটি। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে লেখাটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ রইল।

         BPSC job circular 2023

আমরা অন্য সব নিয়োগ বিজ্ঞপ্তির মত বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ” সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি যেমন আবেদন করার জন্য আপনার মধ্যে কি কি যোগ্যতা থাকতে হবে ও আবেদন করার শুরুর তারিখ, আবেদন করার শেষ তারিখ এবং আবেদন করার পদ্ধতি, আবেদন করার বয়স সহ সকল বিস্তারিত তথ্য সম্পর্কে।

নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে নিচে থাকা অফিশিয়াল নোটিশটি মনোযোগ সহকারে পড়ুন। আরও নতুন নতুন সরকারি ও বেসরকারি চাকরির খবর সবার আগে পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না।

জনবল নিয়োগ দিবে সরকারি কর্ম কমিশন : চাকরির সারাংশ

প্রতিষ্ঠানের নামবাংলাদেশ সরকারি কর্ম কমিশন  
চাকরির ধরনসরকারি চাকরি
প্রকাশের তারিখ০৬ সেপ্টেম্বর ২০২৩
ক্যাটাগরি সংখ্যা– টি
লোক সংখ্যা– জন
শিক্ষাগত যোগ্যতা ও বয়সঅফিশিয়াল নোটিশে দেখুন, পদ বিশেষে ভিন্ন 
অফিশিয়াল ওয়েবসাইটhttp://bpsc.gov.bd 
আমাদের ওয়েবসাইটhttps://a2zchakri.com/ 
 সূত্রদৈনিক কালের কন্ঠ
আবেদন করার মাধ্যমঅনলাইনে
আবেদন করার লিংকলিংক
আবেদনের শুরুর তারিখ০৬ সেপ্টেম্বর ২০২৩
আবেদন করার শেষ তারিখ০৩ অক্টোবর ২০২৩

সংক্ষেপে দেখুন

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি জব সার্কুলার 2023

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বাপেক্সে ১৩৭ পদে নিয়োগের মনোনয়ন পেলেন যাঁরা

১৩৭৭ জন নিয়োগ দেবে খাদ্য অধিদপ্তর

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন  চাকরির সুযোগ

আপনি কি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩“ খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার জন্যই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। সরকারি কর্ম কমিশন  নিয়োগ বিজ্ঞপ্তিতে ” চাকরি করতে আগ্রহী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করে ফেলুন।

বাংলাদেশের অন্যান্য সরকারি চাকরির মধ্যে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি চাকরিটি ” অন্যতম। এই চাকরিতে আবেদন করার মাধ্যমে আপনি একটি সরকারি চাকরি পেতে পারেন। বর্তমান সময়ে একটি সরকারী চাকুরী পাওয়া ভাগ্যের ব্যাপার বললেই চলে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ” সম্পর্কে আরো বিস্তারিত তথ্য নিচে অফিশিয়াল নোটিশে দেখুন।

অফিশিয়াল নোটিশ :বাংলাদেশ সরকারি কর্ম কমিশন

আমরা কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ”  অফিসিয়াল ছবি শেয়ার করেছি। তাছাড়া, আপনি চাকরির সারাংশ টেবিলে লেখা অফিসিয়াল ওয়েবসাইট লিংক  ক্লিক করে তাদের কর্তৃপক্ষের ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। 

সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ

আবেদনের লিংকঃ   http://bpsc.teletalk.com.bd

সূত্র, দৈনিক কালের কন্ঠ : ০৬ সেপ্টেম্বর ২০২৩

আবেদন শুরুর তারিখ : ০৬ সেপ্টেম্বর ২০২৩

আবেদন করার শেষ তারিখ : ০৩ অক্টোবর ২০২৩

 

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আবেদন করার প্রক্রিয়া

যে কোন চাকরির গুরুত্বপূর্ণ অংশ হলো চাকরির আবেদন প্রক্রিয়া। আপনি যদিসরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩” আবেদন করতে আগ্রহী হন তাহলে উপরে দেওয়া লিংকটি থেকে আবেদন করতে পারেন। আবেদন করার সময় আপনাকে অবশ্যই সঠিক তথ্য দিতে হবে। আবেদন পত্রটি খুব গুরুত্ব সহকারে পূরণ করতে হবে যাতে কোন প্রকার ভুল ত্রুটি না হয়। ভুল ত্রুটি যুক্ত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদনপত্রটি কর্তৃপক্ষের দেওয়া ঠিকানায় পাঠাতে হবে।

বিভিন্ন পদে চাকুরির সুযোগ : সরকারি কর্ম কমিশন

 

আমরা আমাদের ওয়েবসাইটে সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩” এর উল্লেখিত পদে চাকরির খবর সহ বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর প্রকাশ করে থাকি। আপনি যদি একজন চাকুরি প্রার্থী হন তাহলে আমাদের ওয়েবসাইটে থাকা অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তি গুলো দেখতে পারেন।

অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তিগুলো দেখার জন্য ভিজিট করুন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আর হ্যাঁ আপনি চাইলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার বন্ধু-বান্ধব ও কাছের লোকদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে। আপনার একটা শেয়ার করার মাধ্যমে হয়তোবা কারো না কারো একটি সরকারি চাকুরি হতে পারে। আমাদের লেখাটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

2 thoughts on “বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩”

Leave a Comment