১৭তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফল

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত ফল শিগগিরই প্রকাশ করা হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)। দ্রুতই এই ফল প্রকাশের জন্য জোর চেষ্টা চালাচ্ছে এনটিআরসিএ।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান মো. এনামুল কাদের খান প্রথম আলোকে বলেন, ‘১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত ফল শিগগিরই প্রকাশ করা হবে। আমরা এই ফল প্রকাশের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

এ বছরের মার্চে সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশনারি পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য ১৭তম শিক্ষক নিবন্ধনের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়।

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল ও স্কুল-২ পর্যায়ে প্রিলিমিনারির লিখিত পরীক্ষা গত ৫ মে এবং কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা ৬ মে অনুষ্ঠিত হয়েছে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১ লাখ ৫১ হাজার ৪৩৬ প্রার্থীকে ঐচ্ছিক বিষয়ে বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

 প্রকাশ করা হবে : ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত ফল

এনটিআরসিএর অধীন ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর প্রিলিমিনারি পরীক্ষার ফল গত ২২ ফেব্রুয়ারি এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এ পরীক্ষায় মোট উত্তীর্ণ হন ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুলপর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন। পরীক্ষায় পাসের হার ছিল ২৪ দশমিক ৮৯।

২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এনটিআরসিএর অধীন গত ৩০ ও ৩১ ডিসেম্বর, 2022 ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দ্রুত প্রকাশ করা হবে শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল 

প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ৯৭৮ পরীক্ষার্থী আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন ৬ লাখ ৮ হাজার ৪৯২ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ের পরীক্ষার্থী ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ের পরীক্ষার্থী ৩ লাখ ২ হাজার ৪২২ জন ও কলেজ পর্যায়ে পরীক্ষার্থী ছিলেন ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন।

আরও পড়ুনঃ-

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ দেখতে – ভিজিট করুন

সুপ্রিম কোর্টের প্রটোকল অফিসার পদের ফল প্রকাশ দেখতে – ভিজিট করুন 

 আপনি যদি সবার আগে বাংলাদেশের সকল চাকরির খবর ও পরীক্ষার সময়সূচী পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/ এই ওয়েবসাইটটি।