বেতন মওকুফের জন্য আবেদন

বেতন মওকুফের জন্য আবেদন

আবেদন পত্র লেখার নিয়ম | আবেদন পত্র লেখার নিয়ম বাংলা

বেতন মওকুফের জন্য আবেদন- করোনা মহামারীর কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছিলেন। পরিবেশ এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে আরও অনেক সময় লাগবে।

গত দুই বৎসর দেশের প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানই বন্ধ ছিল। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবং অভিভাবক কর্মহীন হয়ে পড়ায় এই দুই বৎসরে অনেক শিক্ষার্থীর স্কুল, কলেজের মাসিক বেতন দেওয়া হয়নি। অনেকের প্রায় দুই বৎসরের মাসিক বেতন বকেয়া পড়েছে।

স্কুলের বেতন মওকুফের জন্য আবেদন দরখাস্ত

ছেলে-মেয়েদের স্কুলের বকেয়া বেতন পরিশোধ করা অনেক অভিভাবকের পক্ষে সম্ভব হচ্ছে না। বকেয়া বেতন দিতে না পারায় অনেক শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এরূপ পরিস্থিতিতে অনেক অভিভাবক অসহায় পড়েছেন।

এক্ষেত্রে সেই অভিভাবকদের করণীয় কি? এ প্রশ্নের উত্তরে তাদের জন্য পরামর্শ হলো- আপনি আপনার সন্তানের স্কুলের প্রধান বরাবর বেতন মওকুফের জন্য দরখাস্ত করুন। দরখাস্তে আপনার আর্থিক অস্বচ্ছলতার কথা তুলে ধরুন।

এখন প্রশ্ন হলো আবেদন লিখব কিভাবে?

কারণ আমরা অনেকেই জানি না কিভাবে বেতন মওকুফের জন্য দরখাস্ত লিখতে হয়।

চিন্তার কোন কারণ নেই। আপনাদের সুবিধার্থে বেতন মওকুফের জন্য দরখাস্ত লিখার নমুনা নিচে তুলে ধরা হলো।

বেতন মওকুফের জন্য আবেদন দরখাস্ত

চাকরি থেকে অব্যাহতি দেওয়ার দরখাস্ত

CV লেখার নিয়ম | চাকরির জন্য সিভি লেখার নিয়ম জেনে নিন

বেতন মওকুফের জন্য আবেদন লিখার নমুনা-

তারিখ- ২৫ মার্চ ২০২২ ইং

বরাবর,
প্রধান শিক্ষক
ডেমরা হাজী জয়েন উল্লাহ উচ্চ বিদ্যালয়
ডেমরা, ফরিদপুর, পাবনা।

বিষয়- বেতন মওকুফের জন্য আবেদন।

জনাব/মহোদয়,
সবিনয় বিনীত নিবেদন এই যে, আমি মোঃ আশরাফুল ইসলাম, শ্রেণী-৮ম, শাখা-ক, রোল নং-৩ আপনার বিদ্যালয়ের একজন নিয়মিত ছাত্র। স্যার আমি আপনার বিদ্যালয়ের মাসিক বেতন নিয়মিত পরিশোধ করে আসছিলাম। কিন্তু করোনার কারণে গত ০১ বৎসর ০৪ মাসের বেতন পরিশোধ করতে পারি নাই। আমার বাবা পেশায় একজন কৃষক। তিনি আমাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। আমাদের পরিবারের মোট সদস্য সংখ্যা ০৫ (পাঁচ) জন। আমার বড় ভাই কলেজে এবং ছোট বোন ৭ম শ্রেণীতে লেখাপড়া করে। আমাদের তিন ভাই-বোনের লেখাপড়ার খরচ সহ সাংসারিক অন্যান্য খরচ বহন করা আমার বাবার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় আমার বকেয়া বেতন মওকুফের জন্য দরখাস্ত করছি।

অতএব, মহোদয়ের নিকট আকুল আবেদন এই যে, আমার বাবার আর্থিক অবস্থার কথা বিবেচনা করে আমার লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য বিগত ০১ বৎসর ০৪ মাসের বকেয়া বেতন মওকুফের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আপনার একান্ত মর্জি কামনা করছি।

বিনীত নিবেদক

আপনার একান্ত বাধ্যগত ছাত্র


মোঃ আশরাফুল ইসলাম
শ্রেণী-৮ম, শাখা-ক, রোল নং-৩
ডেমরা হাজী জয়েন উল্লাহ উচ্চ বিদ্যালয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *