বিআরটি এর মোটরযান পরিদর্শকের পরীক্ষার সময় সূচী

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) দশম গ্রেডের মোটরযান পরিদর্শক পদের বাছাই পরীক্ষার সময়সূচি ও আসনবিন্যাস প্রকাশ করা হয়েছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোটরযান পরিদর্শক পদের বাছাই পরীক্ষা ৩১ আগস্ট অনুষ্ঠিত হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ২৫৫।

রাজধানীর দুটি কেন্দ্রে বেলা দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত এ পরীক্ষা নেওয়া হবে। কেন্দ্র দুটি হলো—মডেল একাডেমি, সরকারি (ডি-টাইপ) কলোনি, মিরপুর ও ৭১ মিলনায়তন, বিপিএসসি, আগারগাঁও, শেরেবাংলা নগর।

বিআরটিএর মোটরযান পরিদর্শকের পরীক্ষা ৩১ আগস্ট

প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। হাজিরা তালিকায় প্রত্যেক প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর ও নামের পাশে ছবি এবং প্রবেশপত্রের স্বাক্ষর মুদ্রিত থাকবে। প্রবেশপত্রের ছবি ও স্বাক্ষরের সঙ্গে হাজিরা তালিকার ছবি ও স্বাক্ষর মিলিয়ে দেখা হবে, মিল না থাকলে পরীক্ষার্থীকে বহিষ্কার করা হবে।

পরীক্ষার হলে হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন না। ভুয়া পরীক্ষার্থীদের বিরুদ্ধে বিশেষ তল্লাশি অভিযান পরিচালনার ব্যবস্থা করা হবে। পরীক্ষাকেন্দ্রে বই, ব্যাগ, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, মুঠোফোন, ঘড়িসদৃশ মুঠোফোন, ক্যালকুলেটর বা ইলেকট্রনিক ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

পরীক্ষার সময় সূচী : বিআরটিএর মোটরযান পরিদর্শক পদে

পরীক্ষার সময় কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। পরীক্ষার হলে পরীক্ষার্থীরা গয়না বা অলংকার–জাতীয় কিছু ব্যবহার করবেন না।

পরীক্ষায় মোট ১০০টি প্রশ্ন থাকবে। পূর্ণমান হবে ১০০। পরীক্ষার্থী প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর পাবেন, তবে প্রতিটি ভুল উত্তরের জন্য মোট প্রাপ্ত নম্বর থেকে ০.৫০ নম্বর করে কাটা হবে। পরীক্ষার জন্য পূর্ণ সময় এক ঘণ্টা।

আরও দেখুন

বন অধিদপ্তরের বাছাই পরীক্ষার ফল প্রকাশ বিস্তারিত জানতে – ভিজিট করুন

আপনি যদি সবার আগে বাংলাদেশের সকল চাকরির খবর ও পরীক্ষার সময়সূচী পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/এই ওয়েবসাইটটি।

2 thoughts on “বিআরটি এর মোটরযান পরিদর্শকের পরীক্ষার সময় সূচী”

Leave a Comment