নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

(২০২৪বি অফিসার ক্যাডেট ব্যাচ)

নৌবাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে দেশে এবং বিদেশে বাংলাদেশের সামরিক এবং অর্থনৈতিক স্বার্থ সংরক্ষণ। পাশাপাশি বাংলাদেশ নৌবাহিনী বাংলাদেশে দুর্যোগ ব্যবস্থাপনা এবং বিদেশে মানবিক সহায়তা মিশনেও একটি নেতৃত্বস্থানীয় বাহিনী হিসেবে কাজ করে যাচ্ছে। নৌবাহিনী আঞ্চলিক সন্ত্রাস বিরোধী কার্যক্রমে একটি প্রধান অংশগ্রহণকারী শক্তি এবং জাতিসংঘ মিশনের মাধ্যমে আন্তর্জাতিক শান্তিরক্ষা কার্যক্রমেও যুক্ত রয়েছে।

নৌবাহিনী নিয়োগ ২০২৩ (২০২৪বি অফিসার ক্যাডেট ব্যাচ)

“নৌ বাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার” প্রকাশিত হয়েছে বাংলাদেশ নৌবাহিনী এর পক্ষ থেকে। বাংলাদেশের সকল যোগ্যতা সম্পন্ন নৌ বাহিনী চাকরি প্রার্থীদের উদ্দেশ্যে এই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

“বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট নিয়োগ 2023 ” সুবর্ণ সুযোগ তৈরি করে দিল যারা বাংলাদেশ নৌবাহিনীতে চাকরির জন্য আবেদন করতে চাই বা 2023 সালে বাংলাদেশের সরকারি চাকরিতে যোগদান করতে চাই। আপনার জন্য এটি সুবর্ণ সুযোগ হতে পারে যদি আপনার যোগ্যতা ও আগ্রহ থাকে “ বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলারে ” আবেদন করার। আরো বিস্তারিত জানুন https://a2zchakri.com/  প্রতিবেদন থেকে।

আপনারা যারা সরকারি চাকরি করতে আগ্রহী তারা বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট নিয়োগ বিজ্ঞপ্তিতে ” আবেদন করতে পারেন। আবেদন করার জন্য যে সব যোগ্যতা থাকতে হবে তা নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে চাওয়া হয়েছে।

বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট চাকরিটি ” গুরুত্বপূর্ণ। তাই আপনারা যারা বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে বিজ্ঞপ্তিটিতে ” আবেদন করতে আগ্রহী তারা দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন।

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি এবং নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। আমরা  আমাদের এই সাইটেবাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ”, প্রকাশ সহ ফলাফল আপলোড করি।

 আপনি যদি সবার আগে বাংলাদেশের সকল চাকরির খবর পেতে আগ্রহী হন তাহলে ভিজিট করে দেখতে পারেন https://a2zchakri.com/ এই ওয়েবসাইটটি। বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে লেখাটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ রইল।

বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে  চাকরি দেবে 

অফিসিয়াল চাকরি বিজ্ঞপ্তি অনুসারে, নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার প্রকাশের তারিখ ১৫ আগস্ট ২০২৩ ইং। বাংলাদেশ নৌবাহিনী এই সার্কুলার মাধ্যমে জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌ কমান্ডো, ও সাবমেরিনার পদে নিয়োগ দেবে। আগ্রহী ব্যক্তিদের অনলাইনে https://joinnavy.navy.mil.bd  ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ০৭ অক্টোবর ২০২৩ ইং।

নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে নিচে থাকা অফিশিয়াল নোটিশটি মনোযোগ সহকারে পড়ুন। আরও নতুন নতুন সরকারি ও বেসরকারি চাকরির খবর সবার আগে পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না।

শারীরিক যোগ্যতা

শারীরিক যোগ্যতানারীপুরুষ
উচ্চতা৫ ফুট ২ ইঞ্চি৫ ফিট ৪ ইঞ্চি
ওজন৪৭ কেজি৫০ কেজি
বুকস্বাভাবিক ২৮ ইঞ্চি এবং প্রসারণ ৩০ ইঞ্চিস্বাভাবিক ৩০ ইঞ্চি এবং প্রসারণ ৩২ ইঞ্চি

শিক্ষাগত যোগ্যতা

ক। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগে যেকোনো একটিতে ন্যূনতম জিপিএ ৫.০০ অপরটিতে ন্যূনতম ৪.৫০ পেয়ে উত্তীর্ণ। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয় অবশ্যই অন্তর্ভুক্ত থাকতে হবে।

অথবা ইংরেজি মাধ্যম এর প্রার্থীগণের জন্য “ও” লেভেলে ৬ টি বিষয়ের মধ্যে ন্যূনতম ০৩টি বিষয়ে “A” গ্রেড ও ০৩টিতে B গেড থাকতে হবে এবং “এ” লেভেলের জন্যে ন্যূনতম ২টি বিষয়ে B গ্রেড পেয়ে উত্তীর্ণ। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থ বিজ্ঞান অন্তর্ভুক্ত থাকতে হবে।

খ। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগে যেকোনো একটিতে ন্যূনতম জিপিএ ৫.০০ অপরটিতে ন্যূনতম ৪.৫০ পেয়ে উত্তীর্ণ। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয় অবশ্যই অন্তর্ভুক্ত থাকতে হবে।

নোট

২০২৩ সালের এইচএসসি/সমমান পরীক্ষার্থীরাও চাকরির জন্য আবেদন করতে পারবেন।

সংক্ষেপে বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদের নিয়োগ 

প্রতিষ্ঠানের নামবাংলাদেশ নৌ বাহিনী বাহিনী
চাকরির ধরনডিফেন্স সরকারি চাকরি
প্রকাশের তারিখ১৫ আগস্ট ২০২৩
মোট পদ০৪ টি
মোট লোকনির্দিষ্ট নয়
বয়স০১ জুলাই ২০২৩ তারিখে, ১৬.৫ থেকে ২১ বছর
আবেদনের ওয়েবসাইটhttps://joinnavy.navy.mil.bd 
আমাদের ওয়েবসাইটhttps://a2zchakri.com/ 
চাকরির আবেদন ফি৭০০ টাকা (অফেরত যোগ্য)
আবেদন করার মাধ্যমঅনলাইন , ইমেজে দেখুন
আবেদন করার লিংক https://joinnavy.navy.mil.bd। 
আবেদনের শুরুর তারিখশুরু হয়েছে
আবেদন করার শেষ তারিখ০৭ অক্টোবর ২০২৩

আরো বিজ্ঞপ্তি দেখুন-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি – ২০২৩

সকল স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি – ২০২৩

বাংলাদেশ নৌ বাহিনীর জনবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনি কি বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে চাকরি“ খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার জন্যই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। “বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে বিজ্ঞপ্তিতে ” চাকরি করতে আগ্রহী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করে ফেলুন।

বাংলাদেশের অন্যান্য সরকারি চাকরির মধ্যে নৌ বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি চাকরিটি ” অন্যতম। এই চাকরিতে আবেদন করার মাধ্যমে আপনি একটি সরকারি চাকরি পেতে পারেন। বর্তমান সময়ে একটি সরকারী চাকুরী পাওয়া ভাগ্যের ব্যাপার বললেই চলে। বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে  (২০২৪ বি অফিসার ক্যাডেট ব্যাচ) ” সম্পর্কে আরো বিস্তারিত তথ্য নিচে অফিশিয়াল নোটিশে দেখুন।

নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ : বাংলাদেশ নৌ বাহিনী

আমরা কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত নৌ বাহিনীর ক্যাডেট অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ”  অফিসিয়াল ছবি শেয়ার করেছি। তাছাড়া, আপনি চাকরির সারাংশ টেবিলে লেখা অফিসিয়াল ওয়েবসাইটের লিংকে ক্লিক করে তাদের কর্তৃপক্ষের ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। 

প্রকাশ: ইত্তেফাক, ১৫ আগস্ট ২০২৩ ইং।

আবেদন করার পদ্ধতি: অনলাইন।

অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ: ০৭ অক্টোবর ২০২৩ ইং।

অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার ওয়েবসাইট: https://joinnavy.navy.mil.bd। 

প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা, প্রাথমিক সাক্ষাৎকার লিখিত পরীক্ষার তারিখ ও বিষয় সমূহ

পরীক্ষার কেন্দ্রপ্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা, প্রাথমিক সাক্ষাৎকার তারিখলিখিত পরীক্ষার তারিখ ও বিষয় সমূহ
নৌবাহিনী কলেজ ঢাকা, মিরপুর-১৪, ঢাকা১৬ থেকে ১৯ অক্টোবর এবং ২২, ২৩, ও ২৫ অক্টোবর ২০২৩ (পুরুষ প্রার্থী)। ২৬ অক্টোবর ২০২৩ (মহিলা প্রার্থী)।২৭ অক্টোবর ২০২৩ (বুদ্ধিমত্তা, ইংরেজি, সাধারণ জ্ঞান)
নৌবাহিনী স্কুল ও কলেজ বন্দর, চট্টগ্রাম২২, ২৩, ও ২৫ অক্টোবর ২০২৩ (পুরুষ প্রার্থী) ২৬ অক্টোবর ২০২৩ (মহিলা প্রার্থী)২৭ অক্টোবর ২০২৩ (বুদ্ধিমত্তা, ইংরেজি, সাধারণ জ্ঞান)
নৌবাহিনী স্কুল ও কলেজ বয়রা, খুলনা২২, ২৩, ও ২৫ অক্টোবর ২০২৩ (পুরুষ প্রার্থী) ২৬ অক্টোবর ২০২৩ (মহিলা প্রার্থী)২৭ অক্টোবর ২০২৩ (বুদ্ধিমত্তা, ইংরেজি, সাধারণ জ্ঞান)

নৌ বাহিনীর ক্যাডেট অফিসার চাকরির জন্য আবেদন করার প্রক্রিয়া

যে কোন চাকরির গুরুত্বপূর্ণ অংশ হলো চাকরির আবেদন প্রক্রিয়া। আপনি যদিনৌ বাহিনীর ক্যাডেট অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩” আবেদন করতে আগ্রহী হন তাহলে উপরে দেওয়া লিংকটি থেকে আবেদন করতে পারেন। আবেদন করার সময় আপনাকে অবশ্যই সঠিক তথ্য দিতে হবে। আবেদন পত্রটি খুব গুরুত্ব সহকারে পূরণ করতে হবে যাতে কোন প্রকার ভুল ত্রুটি না হয়। ভুল ত্রুটি যুক্ত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদনপত্রটি কর্তৃপক্ষের দেওয়া ঠিকানায় পাঠাতে হবে।

নৌ বাহিনীর ক্যাডেট অফিসার পদে নিয়োগ সার্কুলার

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশ নৌ বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩” এর উল্লেখিত পদে চাকরির খবর সহ বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর প্রকাশ করে থাকি। আপনি যদি একজন চাকুরি প্রার্থী হন তাহলে আমাদের ওয়েবসাইটে থাকা অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তি গুলো দেখতে পারেন।

অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তিগুলো দেখার জন্য ভিজিট করুন https://a2zchakri.com/  এই ওয়েবসাইটটি। আর হ্যাঁ আপনি চাইলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার বন্ধু-বান্ধব ও কাছের লোকদের সাথে শেয়ার করতে পারেন নিচে থাকা শেয়ার বাটন থেকে। আপনার একটা শেয়ার করার মাধ্যমে হয়তোবা কারো না কারো একটি সরকারি চাকুরি হতে পারে। আমাদের লেখাটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

2 thoughts on “নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার”

Leave a Comment