চাকরি দেবে নৌ পরিবহন অধিদপ্তর বিজ্ঞপ্তি ২০২৩

Spread the love

নৌপরিবহন অধিদপ্তর বাংলাদেশ সরকারের নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন একটি বিভাগ এবং নিয়ন্ত্রক সংস্থা, যা প্রাথমিকভাবে নৌপরিবহন ও চলাচলের জন্য কাজ করে থাকে। এর সদর দপ্তর বাংলাদেশের ঢাকায় অবস্থিত। নৌপরিবহন অধিদপ্তর ১৯৭৬ সালে নৌপরিবহন অধিদপ্তর এবং নৌপরিবহন নিয়ন্ত্রকের অধিদপ্তরকে একত্রিত করে গঠিত হয়। এটি বাংলাদেশের সামুদ্রিক কার্যক্রম পরিচালনা করে। এই বিভাগ অভ্যন্তরীণ শিপিং এবং জাহাজের নিবন্ধন পরিচালনা করে এবং ফিটনেস সার্টিফিকেট প্রদান করে থাকে।

নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ সার্কুলার ২০২৩ (Department of Shipping DOS Job Circular 2023) প্রকাশ করা হয়েছে। আপনি কি ডিপার্টমেন্ট অফ শিপিং রিক্রুটমেন্ট সার্কুলার খুঁজছেন? আপনি যদি খুঁজছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা এই নিবন্ধে শিপিং নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অধিদপ্তর সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করার চেষ্টা করেছি। নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে শেষ পর্যন্ত ধৈর্য সহকারে নিবন্ধটি পড়ুন।

দুইটি নিয়োগ সার্কুলারে নৌ পরিবহন অধিদপ্তর ০৯ টি পদের বিপরীতে মোট ৬৮৪ জনকে নিয়োগ দেবে। এখানে আবেদনের মাধ্যম অনলাইনে তাই আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন আরম্ভ ১৩ অক্টোবর, ২০২৩ ইং তারিখ থেকে ০৫ নভেম্বর, ২০২৩ ইং তারিখ পর্যন্ত। তাই আপনি যদি আবেদন করতে আগ্রহী থাকেন হন তাহলে হাতে যথেষ্ট সময় রেখে খুব শীঘ্রই আবেদন করে ফেলুন।

আবেদন করার সময় আপনাকে অবশ্যই নিচে থাকা অফিশিয়াল বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে সম্পূর্ণটি পড়তে হবে। অফিশিয়াল নোটিশে থাকা নির্দেশনা মেনে আবেদনটি সম্পূর্ণ করতে হবে। নিয়োগ সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হলো।

একাধিক পদে নিয়োগ দেবে নৌ পরিবহন অধিদপ্তর

আপনি নিম্নে প্রদত্ত পদগুলির মধ্যে আপনার শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সাথে যেই পদটির মিলে যাচ্ছে সেই পদটিতে আবেদন করতে পারেন। আবেদন করার জন্য আপনার মধ্যে কি কি যোগ্যতা অভিজ্ঞতা থাকতে হবে, আবেদন করার বয়স, আবেদন করার পদ্ধতি, আবেদন করার নিয়মাবলী ইত্যাদি সকল তথ্য নিচে সংক্ষেপে তুলে ধরা হলো।

আপনি আমাদের এই নিবন্ধটি থেকে নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ সার্কুলারের আবেদন ফরম ডাউনলোড করতে পারবেন, অফিশিয়াল নোটিশ ডাউনলোড করতে পারবেন, অনলাইনে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আর হ্যাঁ নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না।

সংক্ষেপে নৌ পরিবহন অধিদপ্তর  নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠানের নামনৌ পরিবহন অধিদপ্তর
চাকরির ধরনসরকারি চাকরি
প্রকাশের তারিখ১৮ সেপ্টেম্বর এবং ১৩ অক্টোবর ২০২৩
ক্যাটাগরি সংখ্যা০৪+০৯ টি
লোক সংখ্যা১৬+৬৮৪ জন
শিক্ষাগত যোগ্যতা ও বয়সপদ বিশেষে ভিন্ন,  ১৮-৩০ বছর 
অফিশিয়াল ওয়েবসাইটhttp://dos.gov.bd/ 
আমাদের ওয়েবসাইটhttps://a2zchakri.com/ 
সূত্রঅনলাইনে
আবেদন করার মাধ্যমঅনলাইনে
আবেদন করার লিংকলিংক
আবেদনের শুরুর তারিখ১৮ সেপ্টেম্বর এবং ১৩ অক্টোবর ২০২৩
আবেদন করার শেষ তারিখ১৮ অক্টোবর এবং ০৫ নভেম্বর ২০২৩

সংক্ষেপে দেখুন-

একাধিক পদে চাকরির সুযোগ নৌ পরিবহন অধিদপ্তর

 পরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি  2023 

চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নৌ পরিবহন অধিদপ্তর জনবল নিয়োগ দেবে 

সূত্র, বাংলাদেশ প্রতিদিন : ১৩ অক্টোবর ২০২৩

আবেদনের শেষ তারিখ : ০৫ নভেম্বর ২০২৩

আবেদনের লিংক : http://dos.gov.bd

সূত্র, দৈনিক যুগান্তর: ১৫ সেপ্টেম্বর ২০২৩

আবেদনের শুরুর তারিখ : ১৮ সেপ্টেম্বর ২০২৩

আবেদনের শেষ তারিখ : ১৮ অক্টোবর ২০২৩

আবেদনের লিংক : https://mos.teletalk.com.bd

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আবেদন করার প্রক্রিয়া

আপনারা যারা নৌপরিবহন অধিদপ্তরে চাকরি পেতে আগ্রহী, তারা কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করুন। সমস্ত চাকরির একটি গুরুত্বপূর্ণ অংশ হল চাকরির আবেদন প্রক্রিয়া। তাই আবেদন করার সময় আপনাকে অবশ্যই খুব গুরুত্ব সহকারে আবেদনপত্র পূরণ করতে হবে। যাতে কোন ভুল না হয়। এবং আবেদন করার সময় আপনাকে অবশ্যই সঠিক তথ্য প্রদান করতে হবে।

বিভিন্ন পদে চাকুরির সুযোগ : নৌ পরিবহন অধিদপ্তর 

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির সার্কুলার প্রতিদিন উপভোগ করতে এই ওয়েবসাইটটি দেখুন। আপনি যদি একজন চাকরিপ্রার্থী হন তবে আপনি আমাদের ওয়েবসাইটে অন্যান্য চলমান চাকরির বিজ্ঞপ্তিগুলি দেখতে পারেন। লেখাটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

2 thoughts on “চাকরি দেবে নৌ পরিবহন অধিদপ্তর বিজ্ঞপ্তি ২০২৩”

Leave a Comment